Bartaman Patrika
বিদেশ
 

ব্রিটেনে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্টের খুনের ঘটনায় দোষী সাব্যস্ত স্বামী

লন্ডন, ৫ ডিসেম্বর: গত ১৪ মে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্ট জেসিকা প্যাটেলকে (৩৪) খুনের মামলায় তাঁর স্বামী মিতেশ প্যাটেলকে (৩৭) দোষী সাব্যস্ত করল ব্রিটেনের আদালত। উত্তর ইংল্যান্ডের মিডলসবরোর বাড়িতে জেসিকার হাত বেঁধে সুপার মার্কেটের প্লাস্টিক ব্যাগ দিয়ে শ্বাসরোধ করে খুন করে পেশায় ফার্মাসিস্ট মিতেশ। পুরুষ বন্ধু ডাঃ অমিত প্যাটেলের সঙ্গে অস্ট্রেলিয়ায় গিয়ে নতুন জীবন শুরু করার জন্যই সে এই খুন করেছিল বলে আদালতে প্রমাণিত হয়েছে। তিন বছর ধরে সমকামী মহলে জনপ্রিয় অ্যাপ ‘গ্রিনডার’-এর মাধ্যমে তাদের মধ্যে যোগাযোগ ছিল। এই অ্যাপে মিতেশ প্যাটেল ‘প্রিন্স’ নামে চ্যাট করত। জানা গিয়েছে, সিডনির বাসিন্দা অমিতের সঙ্গে মিতেশের পরিচয় হয় ২০১৫ সালের জুলাইয়ে। ছ’জন মহিলা সহ ১২ জন জুরির সামনে প্রায় তিন ঘণ্টা ধরে এই মামলার শুনানি চলে। কালই মিতেশের সাজা ঘোষণা করা হবে। প্রসঙ্গত, ম্যাঞ্চেস্টার বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়েই মিতেশের সঙ্গে আলাপ হয় জেসিকার। মিডলসবরোতেই বাড়ির কাছে রোমান রোডে একটি ওষুধের দোকান চালাতেন এই দম্পতি। জেসিকার পরিবার এক বিবৃতিতে জানিয়েছে, মেয়ের এই খুনের ঘটনায় তারা মানসিকভাবে বিপর্যস্ত। বিদেশে বিয়ের পরিণাম যে এরকম হবে, তা তাঁরা ভাবতে পারেননি।
06th  December, 2018
প্যারিসে ভারতীয় বায়ুসেনার রাফাল দপ্তরে অনুপ্রবেশের চেষ্টা দুষ্কৃতীদের

 প্যারিস, ২২ মে (পিটিআই): ফ্রান্সের প্যারিসে ভারতীয় বায়ুসেনার রাফাল প্রজেক্ট ম্যানেজমেন্ট টিমের দপ্তরে অনুপ্রবেশের চেষ্টা করল একদল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। প্যারিসের মফঃস্বল এলাকায় রয়েছে এই দপ্তরটি। গত রবিবার রাতে ঘটনাটি ঘটেছে বলে খবর। 
বিশদ

পাক বায়ুসেনাকে জেএফ-১৭ যুদ্ধবিমান দিল চীন

 বেজিং, ২২ মে (পিটিআই): প্রয়োজনীয় মেরামত করার পর জেএফ-১৭ যুদ্ধবিমান পাকিস্তানের হাতে তুলে দিল চীন। প্রায় এক দশক আগে চীনের থেকে এই যুদ্ধবিমান নেয় পাক বায়ুসেনা। এগুলি মেরামত করার জন্য ২০১৬ সালে দুই দেশের মধ্যে চুক্তি হয়। 
বিশদ

 ইন্দোনেশিয়ায় সংঘর্ষ, মৃত ৬

  জাকার্তা, ২২মে (এপি): নির্বাচন পরবর্তী সংঘর্ষ ঘিরে রণক্ষেত্র ইন্দোনেশিয়ার রাজধানী। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ছ’জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি সামাল দিতে যাবতীয় সোশ্যাল মিডিয়া বন্ধ করে দেওয়া হয়েছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে।
বিশদ

আদিম আলদাবরা প্রজাতির পাখি
বিলুপ্তির হাত থেকে রক্ষা পেল যে পাখি

 লন্ডন: আলদাবরা আতোল হল ভারত মহাসাগরে অবস্থিত চারটি প্রবাল দ্বীপগুচ্ছ। একসময় সেখানে ওড়ার সক্ষমতাহীন আলদাবরা রেল (ফ্লাইটলেস রেল) পাখিদের বসবাস ছিল। এতদিন ধারণা ছিল, ১ লাখ বছরেরও বেশি সময় আগে সেখান থেকে আদিম প্রজাতির পাখিগুলো পুরোপুরিভাবে বিলুপ্ত হয়ে গিয়েছে।
বিশদ

21st  May, 2019
 ভূমধ্যসাগর যখন মৃত্যুফাঁদ

ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির সঙ্গে দেখা হয় তার। তিন মাস সেখানে একটি কক্ষে আটক থাকার পর একটি নৌকায় করে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার সময় ডুবে যায় তাদের নৌকা।
বিশদ

21st  May, 2019
মার্কিন মুলুকে জোর চর্চা
২০২০ সালে কে হবেন ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী?

বাছাইপর্ব অনেকটা দূরপাল্লার দৌড়। আগামী বছরের ৩ ফেব্রুয়ারি আইওয়ায় প্রথম বাছাইপর্বের নির্বাচন হবে। এই সময়ের মধ্যে অবস্থা অনেকটা বদলেও যেতে পারে। অতীতে দেখা গিয়েছে, প্রথমে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত দৌড়ে পিছিয়ে পড়েছেন অনেকে। তবে এই মুহূর্তের নির্বাচনী হাওয়া থেকে এমন ভাবা অসম্ভব নয় যে বাইডেন ও স্যান্ডার্সের মধ্যেই ডেমোক্র্যাটিক বাছাইপর্বের প্রতিদ্বন্দ্বিতা সীমাবদ্ধ থাকবে।
বিশদ

21st  May, 2019
‘ঘুষ’ ফিরিয়ে দিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী!

 ড্রাগন নিয়ে গবেষণার জন্য পদক্ষেপ নিতে সরকারের কাছে চিঠি লিখেছিল ১১ বছরের মেয়ে ভিক্টোরিয়া। শুধু চিঠি নয়, চিঠির সঙ্গে ‘ঘুষ’ হিসেবে নিউজিল্যান্ডের মুদ্রায় ৫ ডলারও পাঠিয়েছিল সে। কিন্তু চিঠির সঙ্গে পাঠানো সেই ঘুষ ফিরিয়ে দিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন! প্রধানমন্ত্রী আরডার্নের দপ্তর এই তথ্য জানিয়েছে।
বিশদ

21st  May, 2019
যুদ্ধ করলে ইরান শেষ হয়ে যাবে: ডোনাল্ড ট্রাম্প

 ওয়াশিংটন, ২০ মে (পিটিআই): আমেরিকার সঙ্গে যুদ্ধ করতে এলে ইরান শেষ হয়ে যাবে। হুমকির সুরে এমনটাই জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর হুঁশিয়ারি, ‘আমেরিকাকে ভয় দেখাতে এলে ফল ভালো হবে না।’ ক্রমবর্ধমান চাপানউতোরের জেরে দুই দেশের মধ্যে যুদ্ধ পরিস্থিতি তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে।
বিশদ

21st  May, 2019
  আফগানিস্তানে জঙ্গি হামলায় হত ৩ পুলিসকর্মী

 কাবুল, ২০ মে (এপি): আফগানিস্তানের কাবুলে জঙ্গি হামলায় মৃত্যু হল তিন পুলিসকর্মীর। রবিবার রাতে কাবুলের কাছে দোঘাবাদ এলাকায় চেক পয়েন্টে পাহারা দেওয়ার সময় এই পুলিসকর্মীদের উপর হামলা চালায় জঙ্গিরা। কাবুল পুলিসের মুখপাত্র বসির মুজাহিদ জানিয়েছেন, জঙ্গিরা প্রথমে পুলিসকে লক্ষ্য করে হাত গ্রেনেড ছোঁড়ে।
বিশদ

21st  May, 2019
এনটিজে যোগে ধৃতদের মধ্যে রয়েছে
শ্রীলঙ্কার সংসদের এক আধিকারিকও

কলম্বো, ২০ মে (পিটিআই): ইস্টার রবিবারে আত্মঘাতী বিস্ফোরণের পর প্রশাসনিক সক্রিয়তা শুরু হয়েছে গোটা শ্রীলঙ্কাজুড়ে। আইএস হামলার দায়স্বীকার করলেও সেদেশের সরকারে দাবি এর পিছনে ছিল নিষিদ্ধ ইসলামিক জঙ্গি গোষ্ঠী ন্যাশনাল তৌহিদ জামাত (এনটিজে)।
বিশদ

21st  May, 2019
 কুকুরের নাম রাখা নিয়ে কারাদণ্ড

 বেজিং: চীনে পোষা কুকুরের ‘বেআইনি’ নাম রাখায় এক ব্যক্তিকে ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। মূলত, সরকার ও সরকারি কর্তাদের ‘অবজ্ঞা’ করে কুকুরের নাম রাখায় তাঁকে এই শাস্তির মুখোমুখি হতে হচ্ছে। বেজিং নিউজের প্রতিবেদন অনুযায়ী, দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম ব্যান।
বিশদ

21st  May, 2019
অস্ট্রেলিয়ার সাধারণ নির্বাচনে জয়ী প্রধানমন্ত্রী স্কট মরিসনের নেতৃত্বাধীন কনজারভেটিভ জোট

মেলবোর্ন, ১৯ মে (পিটিআই): সমস্ত ভোট পরবর্তী সমীক্ষা ফেল। অস্ট্রেলিয়ার সাধারণ নির্বাচনে সবাইকে চমকে দিল প্রধানমন্ত্রী স্কট মরিসনের নেতৃত্বাধীন শাসক দল কনজারভেটিভ জোট। সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হওয়ায় তাঁদের ক্ষমতায় প্রায় নিশ্চিত। বিধ্বস্ত বিরোধী দল লেবার পার্টি। হারের কারণে নেতা বিল শর্টেনকে সরিয়ে দিল তারা।
বিশদ

20th  May, 2019
পাক উপকূলে তেল ও প্রাকৃতিক গ্যাসের ভাণ্ডারের খোঁজ মিলল না

 করাচি, ১৯ মে (পিটিআই): খোঁজাখুঁজিই সার। পাক উপকূলে তেল ও প্রাকৃতিক গ্যাসের ভাণ্ডারের সন্ধান পাওয়া গেল না। রবিবার পাক সংবাদমাধ্যম সূত্রে এমনই খবর পাওয়া গিয়েছে। করাচি উপকূলের কাছে আরব সাগরে তেল-গ্যাস ভাণ্ডার খুঁজে পাওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।
বিশদ

20th  May, 2019
জেলবন্দি খালেদা জিয়া গুরুতর অসুস্থ, জানাল উদ্বিগ্ন বিএনপি

 ঢাকা, ১৯ মে (পিটিআই): জেলবন্দি বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার ব্যাপক অবনতি হয়েছে। তাঁর দল বিএনপির তরফে জানানো হয়েছে, জেলের অস্বাস্থ্যকর পরিবেশের জন্য গত এক সপ্তাহে খালেদা এতটাই অসুস্থ হয়ে পড়েছেন যে, তিনি জীবন ও মৃত্যুর মাঝামাঝি অবস্থায় রয়েছেন।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২২ মে (পিটিআই): রাত পেরলেই লোকসভা ভোটের ফল ঘোষণা শুরু হবে। আর বৃহস্পতিবারই ঠিক হয়ে যাবে ৭২৪ জন মহিলা প্রার্থীর ভাগ্য। এবার মোট ৭২৪ জন মহিলা প্রার্থী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এবার সবচেয়ে বেশি ৫৪ জন মহিলা প্রার্থী দাঁড় ...

সংবাদদাতা, কুমারগ্রাম: দিনমজুরের মেয়ে রেশমী রায় এবছর মাধ্যমিক পরীক্ষায় ৮০ শতাংশ নম্বর পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। শুধুমাত্র মনের ইচ্ছা এবং একাগ্রতা থাকলে যে বাধা ...

শ্বকাপে খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। আগামী ৩০ মে উদ্বোধনী ঘণ্টা বাজবে ক্রিকেটের বৃহত্তম প্রতিযোগিতার। আয়োজক দেশ ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু ...

সংবাদদাতা, খড়্গপুর: সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের নারায়ণগড়ে বামের ভোট রামে চলে যাওয়ার ব্যাপারে একপ্রকার নিশ্চিত তৃণমূল নেতৃত্ব। তাই বিধানসভা ভোটের লিড ধরে রাখা যাবে কি না, তা নিয়ে সংশয়ে রয়েছেন দলের নেতারা।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্য মাঝেমধ্যে বিরূপ হলেও খুব একটা চিন্তার কারণ হবে না। ভ্রমণযোগ বিদ্যমান। মাঝেমধ্যে প্রতিবেশীদের থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৮৮ টাকা ৭০.৫৭ টাকা
পাউন্ড ৮৭.০৬ টাকা ৯০.২৬ টাকা
ইউরো ৭৬.৩৫ টাকা ৭৯.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৩৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/২৩ রাত্রি ৪/১৯। পূর্বাষাঢ়া ০/৩৯ প্রাতঃ ৫/১৩। সূ উ ৪/৫৭/৩৪, অ ৬/৮/৫৪, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ২/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে।
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/১/৪১ শেষরাত্রি ৪/৯/৩৩। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ২/০/১৯ প্রাতঃ ৫/৪৫/১, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১১/১৭, অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৪/৩১/৫৯ গতে ৬/১১/১৭ মধ্যে, কালবেলা ২/৫২/৪১ গতে ৪/৩১/৫৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৪/৫ গতে ১২/৫৪/৪৭ মধ্যে। 
১৭ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

22-05-2019 - 04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

22-05-2019 - 03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

22-05-2019 - 03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

22-05-2019 - 01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

22-05-2019 - 01:27:28 PM

বর্ধমানের শাঁখারিপুকুর এলাকায় গাড়ি-লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ২ 

22-05-2019 - 01:23:08 PM