দেশ
 
 

 

চাপে পড়ে পুনর্বিবেচনার আবেদনও ফিরিয়ে নিল দিল্লি সরকার
জোড়-বিজোড় নীতিতে বৈষম্য নিয়ে পরিবেশ আদালতের তোপের সামনে কেজরিওয়ালরা

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৪ নভেম্বর: গাড়ি চলাচলের ক্ষেত্রে জোড়-বিজোড় নীতি কার্যকর করা নিয়ে জাতীয় পরিবেশ আদালতে (এনজিটি) প্রবল ধাক্কা খেল দিল্লির আপ সরকার। গতকাল দিল্লি সরকারের করা রিভিউ পিটিশনের পরিপ্রেক্ষিতে আজ এনজিটি সাফ জানিয়ে দিল, কোনও অবস্থাতেই জোড়-বিজোড়ের ক্ষেত্রে মহিলা গাড়িচালক এবং দু’চাকাকে ছাড় দেওয়া যাবে না। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সরকারের তীব্র সমালোচনা করে আজ জাতীয় পরিবেশ আদালত তাদের এও বলেছে, সত্যিই যদি মহিলাদের নিরাপত্তা নিয়ে দিল্লি সরকার এতটাই সচেতন হয়, তাহলে রাজধানীর রাজপথে তারা মহিলাদের জন্য ‘লেডিজ স্পেশাল’ বাস নামাচ্ছে না কেন? দিল্লির আপ সরকারের জন্য এদিন পরিস্থিতি এতটাই বেগতিক হয়ে পড়েছিল যে, জোড়-বিজোড় নিয়ে এনজিটি’র আগের রায় পুনর্বিবেচনার জন্য যে আবেদন তারা জমা দিয়েছিল, তা আজ প্রত্যাহার করে নিতেও কার্যত বাধ্য হয়েছে দিল্লি সরকার। বদলে এনজিটি’র তত্ত্বই মেনে নিয়েছে তারা।
এদিন শুনানির শুরু থেকেই দিল্লি সরকারকে তুলোধোনা করতে থাকে এনজিটি। জোড়-বিজোড়ের ক্ষেত্রে মহিলা গাড়িচালক এবং দু’চাকার আরোহীদের ছাড় দেওয়ার প্রসঙ্গে জাতীয় পরিবেশ আদালত আপ সরকারের আইনজীবীকে বলে, পুরো বিষয়টির একটি যুক্তিগ্রাহ্য ব্যাখ্যা দিন। পরবর্তী সময়ে যখন ফের আদালত কক্ষে আসবেন, তখন আপনাদের সমস্ত ব্যাখ্যার পিছনে যেন যুক্তি থাকে। এনজিটি বলে, কোন যুক্তিতে আপনারা জোড়-বিজোড়ের ক্ষেত্রে দু’চাকাকে ছাড় দিতে চাইছেন? বিভিন্ন রিপোর্টেই প্রমাণিত হয়েছে যে, চারচাকার তুলনায় দ্বিচক্রযান অনেক বেশি দূষণ ছড়ায়। আপনারা কি এটি পরিবেশগত দৃষ্টিভঙ্গি থেকে করছেন? যদি দিল্লি সরকার জোড়-বিজোড়ে ৬৮ লক্ষ দ্বিচক্রযানকে ছাড়পত্র দিয়ে দেয়, তাহলে প্রায় ৩১ শতাংশ পর্যন্ত দূষণ বৃদ্ধি পাবে। এহেন তীব্র আক্রমণের মুখে পড়ে রীতিমতো আমতা আমতা করতে থাকেন দিল্লি সরকারের নিযুক্ত আইনজীবীরা। এবং তারপরেই জানিয়ে দেওয়া হয় যে, এই ছাড়পত্র আদায়ের ইস্যুতে যে রিভিউ পিটিশন দাখিল করা হয়েছিল, তা প্রত্যাহার করে নেওয়া হচ্ছে।
দিল্লি সরকারকে কাঠগড়ায় তুলে জাতীয় পরিবেশ আদালত আজ এও জানতে চেয়েছে, যে চার হাজার বাস কেনার কথা বলছিলেন দিল্লি সরকারের আধিকারিকেরা, সেগুলি কোথায়? জবাবে সরকার জানায় যে, পার্কিং সমস্যার জন্য সেগুলি এই মুহূর্তে রাস্তায় নামানোর সমস্যা রয়েছে। পালটা হিসাবে দিল্লি ডেভেলপমেন্ট অথরিটির (ডিডিএ) জমির কথা উল্লেখ করে এনজিটি। পাশাপাশি দিল্লির দূষিততম এলাকাগুলিকে চিহ্নিত করে অবিলম্বে সেখানে জল ছেটানোর জন্যও কেজরিওয়াল সরকারকে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছে জাতীয় পরিবেশ আদালত।
তারা বলেছে, উপযুক্ত যন্ত্রপাতি ব্যবহার করে, প্রয়োজনে হেলিকপ্টারের সাহায্যে জল ছেটানোর ব্যবস্থা করতে হবে। শুধু গাছে জল ছেটালে হবে না। এই প্রক্রিয়া মেনে দেখুন। যদি পিএম১০ এবং পিএম২.৫-এর মান নীচে নেমে না আসে, তাহলে আপনাদের সব শর্ত মেনে নেওয়া হবে। একইসঙ্গে অত্যাবশ্যকীয় পণ্য প্রস্তুতকারী দিল্লি-এনসিআরের কারখানাগুলিকে চালু করার নির্দেশ দিয়েছে এনজিটি। তবে ১০ বছরের পুরানো ডিজেল চালিত গাড়িগুলিকে রাস্তা থেকে তুলে নেওয়ার কথা বলা হয়েছে। পাশাপাশি দূষণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া সত্ত্বেও স্কুল খুলে দেওয়ার সিদ্ধান্তেরও কড়া সমালোচনা করা হয়েছে এদিন। যদিও আপ সূত্রের খবর, পূর্বের রিভিউ পিটিশন তুলে নেওয়া হলেও ফের এই আবেদন জমা দিতে পারে দিল্লি সরকার। যতক্ষণ পর্যন্ত অন্তত হাজার দু’য়েক বাস দিল্লির রাস্তায় না চলছে, ততক্ষণ পর্যন্ত ছাড় দেওয়ার বিষয়টি বিবেচনা করে দেখার আরজি জানাতে পারে তারা। পার্শ্ববর্তী রাজ্যগুলিও যাতে জোড়-বিজোড় নীতি কার্যকর করে, সেই ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশ দিতেও এনজিটি’কে অনুরোধ করতে পারে তারা। আগামী বৃহস্পতিবার এই ইস্যুতে ফের শুনানি রয়েছে জাতীয় পরিবেশ আদালতে।
15th  November, 2017
আলোচনার মাধ্যমেই রাম মন্দির-বাবরি মসজিদ সমস্যার সমাধান সম্ভব: রবিশংকর

লখনউ, ১৭ নভেম্বর (পিটিআই): আলোচনার মাধ্যমেই সব সমস্যার সমাধান সম্ভব। আর যুগ যুগ ধরে এটা সর্বস্তরেই স্বীকৃতি পেয়ে আসছে। অযোধ্যায় রাম মন্দির-বাবরি মসজিদ বিতর্ক নিয়ে লখনউয়ে মুসলিম ধর্মগুরুদের সঙ্গে শুক্রবার বৈঠকের পর এই মন্তব্য করেছেন আর্ট অব লিভিংয়ের প্রতিষ্ঠাতা শ্রীশ্রীরবিশংকর।
বিশদ

লস্করে যোগ দেওয়া কাশ্মীরি ফুটবলার ফিরে এল ভিডিওয় মায়ের কান্না দেখে

জম্মু, ১৭ নভেম্বর (পিটিআই): কখনও বিচ্ছিন্নতাবাদী নেতাদের উস্কানি, কখনও আবার ধর্ম ও আবেগ মিশিয়ে জঙ্গিগোষ্ঠীর প্রধানদের বক্তব্য, এভাবেই দু’চোখে দিন বদলের স্বপ্ন নিয়ে ঘর ছাড়েন বহু কাশ্মীরি তরুণ। বাড়ি-ঘর, পরিবারের পিছুটান ভুলে হাতে একে ৪৭-এর মতো স্বয়ংক্রিয় অস্ত্র হাতে তুলে নেয় তারা। কিন্তু পিছুটান কি ভোলা যায়!
বিশদ

দূষণ নিয়ন্ত্রণে ‘অ্যাকশন প্ল্যান’ জমা দিন, দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান ও উত্তরপ্রদেশকে নির্দেশ জাতীয় পরিবেশ আদালতের

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: আগামী দু’সপ্তাহের মধ্যে দূষণ নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ‘অ্যাকশন প্ল্যান’ জমা দেওয়ার জন্য দিল্লি এবং পার্শ্ববর্তী পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান ও উত্তরপ্রদেশ সরকারকে নির্দেশ দিল জাতীয় পরিবেশ আদালত (এনজিটি)। একইসঙ্গে ওই গ্রিন বেঞ্চ এও জানিয়ে দিয়েছে যে, যদি নির্ধারিত সময়সীমার মধ্যে কোনও রাজ্য সরকার অ্যাকশন প্ল্যান জমা না দেয়, তাহলে এই কাজের দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট রাজ্যের ‘সিনিয়রমোস্ট’ আধিকারিককে আর্থিক জরিমানার মুখে পড়তে হবে।
বিশদ

গুজরাত দখলের লড়াইয়ে ঢাকে কাঠি
প্রার্থী ঘোষণা বিজেপির  দিনভর বৈঠকে কং

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: শুরু হয়ে গেল গুজরাতের বিধানসভা ভোট নিয়ে দুই যুযুধান রাজনৈতিক দলের পুরোদমে লড়াই। নির্বাচনের দামামা বেজেছে আগেই। গত মঙ্গলবার থেকে শুরু হয়ে গিয়েছে প্রথম দফা ভোটের (৯ ডিসেম্বর) মনোনয়ন জমা দেওয়ার পালা। আগামী মঙ্গলবারই মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।
বিশদ

বৃদ্ধি টাকার দামে  বাড়ল শেয়ার সূচকও
মোদির অার্থিক সংস্কারকে স্বীকৃতি দিল মার্কিন সংস্থা

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): প্রথমে ‘ইজ অব ডুয়িং বিজনেস’ র‌্যাঙ্কিংয়ে উন্নতি। তারপর ‘পিউ রিসার্চ সেন্টারে’র সমীক্ষায় নরেন্দ্র মোদিকে দেশের জনপ্রিয়তম রাজনৈতিক ব্যক্তিত্বের শিরোপা। এবার প্রধানমন্ত্রীর ব্যাপক আর্থিক ও প্রতিষ্ঠানগত সংস্কারের নিরিখে ১৩ বছর পর ‘ক্রেডিট রেটিং’ বাড়ল মোদির ভারতের।
বিশদ

পঞ্চম শ্রেণির ছাত্রীকে ভোপালে তিন মাস ধরে গণধর্ষণ, ধৃত চার

 ভোপাল, ১৭ নভেম্বর (পিটিআই): পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে (১০) তিন মাস ধরে একাধিকবার গণধর্ষণের অভিযোগে বাড়ির মালিক সহ চার অভিযুক্তকে গ্রেপ্তার করল মধ্যপ্রদেশ পুলিস। জাহাঙ্গীরবাদ থানার ইন্সপেক্টর প্রীতমসিং ঠাকুর শুক্রবার একথা জানিয়েছেন।
বিশদ

নীতীশ কুমার নেতৃত্বাধীন গোষ্ঠীই প্রকৃত জেডি(ইউ), জানাল নির্বাচন কমিশন

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): নির্বাচন কমিশনে জোর ধাক্কা খেলেন শারদ যাদব। শুক্রবার নির্বাচন কমিশন জানিয়ে দিল, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নেতৃত্বাধীন দলই প্রকৃত জনতা দল (ইউনাইটেড)। তাদেরকে দলীয় প্রতীক ‘তীর’ চিহ্ন ব্যবহার করারও অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন।
বিশদ

সাক্ষীদের নিরাপত্তা প্রকল্প নিয়ে কেন্দ্রের কাছে জানতে চাইল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): সাক্ষীদের নিরাপত্তা সংক্রান্ত প্রকল্প কেন নেওয়া হচ্ছে না, কেন্দ্রের কাছে তার কারণ জানতে চাইল সর্ব্বোচ্চ আদালত। এনআইএ আইনে সাক্ষীদের পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার বিষয়টি স্পষ্ট করা হয়েছে। সেই মতো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের উচিত সাক্ষ্যদানকারী প্রত্যেকের নিরাপত্তা সুনিশ্চিত করা।
বিশদ

ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন পাক সেনার
জঙ্গিদের গুলিতে হত এক পুলিসকর্মী, আহত এক

 শ্রীনগর ও জম্মু, ১৭ নভেম্বর (পিটিআই): শুক্রবার শ্রীনগর শহরতলির জাকুরা অঞ্চলে জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন এক পুলিসকর্মী। আহত হয়েছেন আর একজন। পুলিস সূত্রে খবর, গাড়িতে করে যাওয়ার সময় তিন জঙ্গি জাকুরায় শ্রীনগর-গান্ধেরবাল রোডের ক্রসিংয়ে পুলিসবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায়।
বিশদ

রাফাল চুক্তি: কংগ্রেসের অভিযোগকে লজ্জাজনক বললেন প্রতিরক্ষামন্ত্রী

 নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): রাফাল চুক্তি নিয়ে কংগ্রেসের অভিযোগের কড়া জবাব দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন। শুক্রবার দিল্লিতে তিনি বলেছেন, রাফেল যুদ্ধবিমানের চুক্তি ঘিরে যে অভিযোগ উঠেছে, তা অত্যন্ত ‘লজ্জাজনক’।
বিশদ

প্রধানমন্ত্রী আবাস যোজনায় মধ্যবিত্তের সুবিধা করে দেওয়ায় আশাবাদী আবাসন নির্মাতারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রধানমন্ত্রী আবাস যোজনায় এবার দেড়শো বর্গমিটার কার্পেট এরিয়ার বাড়ি কিনলেও গৃহঋণে সুদের উপর ভর্তুকি পাওয়া যাবে। কেন্দ্রীয় মন্ত্রিসভায় সম্প্রতি ফ্ল্যাট বা বাড়ি কেনার ক্ষেত্রে ঋণে ভর্তুকিতে কার্পেট এরিয়ার ঊর্ধ্বসীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

পদ্মাবতী বিতর্ক: চিতোরগড় দুর্গে দর্শনার্থীদের প্রবেশ রুখলেন বিক্ষোভকারীরা

জয়পুর, ১৭ নভেম্বর (পিটিআই): ইতিহাস বিকৃত করে ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়েছে ‘পদ্মাবতী’। সঞ্জয় লীলা বনসালি পরিচালিত সিনেমাটি নিয়ে এমনই অভিযোগ তুলেছে একাধিক সংগঠন। ছবির অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের নাক কেটে নেওয়ার হুমকি দিয়েছে শ্রীরাজপুত করণী সেনারা। যা নিয়ে দেশজুড়ে শুরু হয়েছে বিতর্ক। এর মধ্যেই শুক্রবার চিতোরগড় দুর্গে দর্শনার্থীদের প্রবেশ আটকালেন বিক্ষোভকারীরা।
বিশদ

বিশেষ পরিস্থিতির মোকাবিলায় জোরালো সংগঠন বিনা গতি নেই, দলীয় মঞ্চ থেকে কর্মীদের বার্তা সূর্য-সীতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশ ও রাজ্যে বামেদের প্রাসঙ্গিকতা পুনঃপ্রতিষ্ঠা করার একমাত্র হাতিয়ার হল দলকে শক্তিশালী করা। আর দলকে শক্তিশালী করা তখনই সম্ভব, যখন সংগঠন মজবুত করতে দলের কর্মীরা দৃঢ় প্রত্যয়ী মনোভাব গ্রহণ করবে। বিশেষ পরিস্থিতিতে বিশেষ পদক্ষেপ গ্রহণ করতে হলে সর্বাগ্রে সংগঠনকে জোরদার করা প্রয়োজন। 
বিশদ

 ভোট দেওয়া নিয়ে মুসলিমদের হুমকি বিজেপি নেতার, চাঞ্চল্য

 বরাবাঁকি, ১৭ নভেম্বর: ‘হয় বিজেপিকে ভোট দিন, নয়তো সমস্যায় পড়ার জন্য তৈরি থাকুন’— পুরসভার ভোটের আগে এভাবেই উত্তরপ্রদেশে মুসলিমদের হুমকি দিয়েছেন বিজেপি নেতা রণজিৎ কুমার। স্বভাবতই, তাঁর এই মন্তব্য ঘিরে জোর বিতর্কের সৃষ্টি হয়েছে। বরাবাঁকি জেলার পুর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন রণজিতের স্ত্রী।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: ছ’দিন ধরে নিখোঁজ থাকার পর পুকুরের জল থেকে এক বৃদ্ধর মৃতদেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়াল মাড়গ্রামের নামুবাজারপাড়ায়। শনিবার সকালে মাড়গ্রাম থানার পিছনের একটি পুকুরে ওই বৃদ্ধের মৃতদেহ ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা।  ...

 বিএনএ, মালদহ: হরিশ্চন্দ্রপুরের তিনটি রাস্তা সারানোর দাবিতে শুক্রবার চার জায়গায় পথ অবরোধ করে বাসিন্দরা প্রায় ৬ ঘণ্টা ধরে বিক্ষোভ দেখান। এই আন্দোলনের জেরে এদিন জনজীবন ও যাতায়াত বিপর্যস্ত হয়ে পড়ে। আন্দোলনকারীরা জানান, হরিশ্চন্দ্রপুরের শহিদমোড় থেকে থানা, বাজারগামী রাস্তা সহ তিনটি ...

 সংবাদদাতা, মালবাজার: বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধি দল শুক্রবার জলপাইগুড়ির বিশ্ববাংলা ক্রীড়াঙ্গন পরিদর্শন করে। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দলটি বিশ্ববাংলা ক্রীড়াঙ্গনের মাঠ এবং ইনডোর স্টেডিয়ামটি ঘুরে দেখে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু সংক্রান্ত জনস্বার্থ মামলায় শুক্রবার কেন্দ্র-রাজ্য সংঘাত প্রকাশ্যে এল। মশাবাহিত রোগ প্রতিরোধে কেন্দ্র পর্যাপ্ত অর্থ দেয় না, রাজ্যের এমন অভিযোগ উড়িয়ে দিল নয়াদিল্লি। বলা হল, যা দেওয়া হয়, সেই অর্থই রাজ্য বছরের পর বছর খরচ করতে পারে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে, প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীগ জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ, ১৮ নভেম্বর, শনিবার, অমাবস্যা সন্ধ্যা ঘ ৫/১২, নক্ষত্র-বিশাখা রাত্রি ৭/২৪, সূ উ ৫/৫৫/৫, অ ৪/৪৮/৩১, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৪০ গতে ২/২৪ মধ্যে, বারবেলা ঘ ৭/১৬ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/২৭ মধ্যে পুনঃ ৪/১৭ গতে উদয়াবধি।
১ অগ্রহায়ণ, ১৮ নভেম্বর, শনিবার, অমাবস্যা অপরাহ্ন ৪/৮/১১, বিশাখানক্ষত্র রাত্রি ৭/১৬/৪০, সূ উ ৫/৫৫/২৬, অ ৪/৪৭/৩৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/৫৫ মধ্যে ও ৭/২২/২৪-৯/৩২/৫০ মধ্যে ও ১১/৪৩/১৭-২/৩৭/১২ মধ্যে ও ৩/২০/৪১-৪/৪৭/৩৯ মধ্যে। রাত্রি ঘ ১২/৪৩/২১-২/২৫/২৩ মধ্যে, বারবেলা ১২/৪৩/৪-২/৪/৩৬, কালবেলা ৭/১৬/৫৮ মধ্যে, ৩/২৬/৭-৪/৪৭/৩৯, কালরাত্রি ২/২৬/৭ মধ্যে, ৪/১৭/৪৪-৫/৫৬/১২ মধ্যে।
২৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীগ জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: ...বিশদ

08:00:00 AM

 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

17-11-2017 - 10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

17-11-2017 - 08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

17-11-2017 - 08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

17-11-2017 - 07:54:43 PM