দেশ
 

প্যারোলের মেয়াদ শেষ, জেলেই গেলেন শশীকলা

চেন্নাই, ১২ অক্টোবর (পিটিআই): প্যারোলে মুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ফের জেলেই যেতে হল ভি কে শশীকলাকে। বৃহস্পতিবার সকালে শশীকলা টি নগরের বাড়ি থেকে কিছু ঘনিষ্ট আত্মীয়-স্বজনকে সঙ্গে নিয়ে বেঙ্গালুরুতে জেলের উদ্দেশে রওনা দেন। অসুস্থ স্বামীকে দেখতে প্যারোলে মুক্তির আবেদন করেছিলেন এআইএডিএমকে থেকে বহিষ্কৃত ভি কে শশীকলা। তাঁর আরজি মেনে বেঙ্গালুরুর পারাপ্পানা আগরাহারা জেল কর্তৃপক্ষ (৭-১১ অক্টোবর) চারদিনের প্যারোলে মুক্তি দেয়। জেল থেকে প্যারোলে ছাড়া পেয়ে শনিবারই স্বামী এম নটরাজনকে দেখতে হাসপাতালে যান তিনি। সূত্রের খবর, নটরাজনের লিভার ও কিডনি প্রতিস্থাপন করা হয়েছে। এখনও ভেন্টিলেশনে থাকলেও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। শনিবার হাসপাতালে প্রায় দু’ঘণ্টা স্বামীর সঙ্গে ছিলেন তিনি। পরে সেখান থেকে ভাইঝি কৃষ্ণপ্রিয়ার বাড়িতে যান শশীকলা। এদিন সকালে সেখান থেকে তিনি জেলে যান। আয়ের সঙ্গে সঙ্গতিহীন মামলায় শশীকলার চার বছরের জেল হয়েছে।
13th  October, 2017
বায়ুদূষণের মোকাবিলায় দিল্লিতে বাড়ানো হচ্ছে পার্কিং ফি

নয়াদিল্লি, ১৭ অক্টোবর (পিটিআই): দিল্লিতে বায়ুদূষণের মোকাবিলায় এবার গাড়ির পার্কিং ফি বাড়ানোর সিদ্ধান্ত নিল ইপিসিএ। প্রায় চারগুণ বৃদ্ধি পাচ্ছে পার্কিং ফি। মঙ্গলবার এক এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইপিসিএ’র সদস্য সুনীতা নরাইন জানিয়েছেন, দিল্লির বায়ুদূষণের মাত্রা ইতিমধ্যেই ‘রেড জোন’-এ ঢুকে পড়েছে।
বিশদ

আইটিবিপি জওয়ানদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী
দেওয়ালিতে কেদারনাথ মন্দিরে পুজো দিয়ে বাহিনীর মনোবল বাড়াতে চীন সীমান্তে যাবেন মোদি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ অক্টোবর: দেওয়ালির আনন্দ এবার প্রধানমন্ত্রী পালন করবেন চীন সীমান্তে। দেওয়ালির সময় মোদি যাবেন কেদারনাথ মন্দিরে পুজো দিতে। উল্লেখ্য উত্তরাখন্ডের এই চারধাম তীর্থক্ষেত্রের জন্য একঝাঁক পরিকল্পনা নিয়েছেন প্রধানমন্ত্রী। পাঁচ মাস আগেও একবার তিনি কেদারনাথে গিয়েছিলেন।
বিশদ

দেশের প্রতি জেলায় আয়ুর্বেদ হাসপাতাল গড়তে উদ্যোগী কেন্দ্র, জানালেন মোদি

নয়াদিল্লি, ১৭ অক্টোবর (পিটিআই): দেশের প্রতিটি জেলায় আয়ুর্বেদ হাসপাতাল গড়বে কেন্দ্র। মঙ্গলবার একথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের প্রথম অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব আয়ুর্বেদের উদ্বোধনে এসে তিনি জানান, চিরাচরিত চিকিৎসা ব্যবস্থার মধ্যেই স্বাস্থ্যক্ষেত্রে বিপ্লব আনার সময় এসেছে।
বিশদ

‘পরিশ্রমী’ মোদির প্রশংসা করলেন প্রণব

নয়াদিল্লি, ১৭ অক্টোবর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। প্রধানমন্ত্রী কঠোর পরিশ্রম করতে পারেন। এবং নিজের কাজের লক্ষ্যপূরণের জন্য শেষ পর্যন্ত চেষ্টা করতে পারেন বলে মন্তব্য করলেন তিনি। এক বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে প্রণববাবু বলেন, কঠোর পরিশ্রম করার ব্যাপারে তাঁর একটা অসামান্য ক্ষমতা রয়েছে।
বিশদ

নিহত পিডিপি নেতার বাড়িতে ফের হামলা চালিয়ে আগুন লাগাল জঙ্গিরা

শ্রীনগর, ১৭ অক্টোবর (পিটিআই): জঙ্গিহানায় নিহত পিডিপি নেতার স্মরণসভায় সোমবার দুষ্কৃতীদের সঙ্গে নিয়ে ফের আক্রমণ চালাল হিজবুল মুজাহিদিন জঙ্গিগোষ্ঠী। এই ঘটনা দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার। প্রাক্তন সরপঞ্চ মহম্মদ রমজান শেখের বাড়িতেও আগুন লাগিয়ে দেওয়া হয়। পুলিশের সহায়তায় রক্ষা পান পরিবারের সদস্যরা।
বিশদ

চলতি মাসের শেষেই কংগ্রেসের সভাপতি পদে অভিষেক রাহুলের

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৭ অক্টোবর: আর কোনও জল্পনা নয়। রাহুল গান্ধী এবার কংগ্রেস সভাপতি হচ্ছেনই। শেষ মুহূর্তে কোনও অঘটন না ঘটলে চলতি মাসের শেষে, সম্ভবত ৩০ অক্টোবর কংগ্রেস সহসভাপতি থেকে সভাপতির পদে তাঁর অভিষেক হবে বলেই এআইসিসি সূত্রে জানা গিয়েছে।
বিশদ

লালবাহাদুরের মৃত্যুরহস্য নিয়ে আরটিআই প্রশ্নের নির্দিষ্ট জবাব এড়াল মোদি সরকারও

জীবানন্দ বসু, কলকাতা: তদানীন্তন সোভিয়েত ইউনিয়নের অন্তর্ভুক্ত তাসখন্দের মাটিতে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত লালবাহাদুর শাস্ত্রীর মৃত্যুরহস্য নিয়ে ধোঁয়াশা বজায় রাখল কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারও। বিশেষ করে নেতাজি সুভাষচন্দ্র বসুর সঙ্গে শাস্ত্রীর তাসখন্দে দেখা হয়েছিল কি না, তা নিয়ে সরাসরি ইতিবাচক বা নেতিবাচক কোনও জবাবই দিতে চায়নি তারা।
বিশদ

 রাজনাথের যোধপুর সফরের সময় আড়াইশোর বেশি পুলিশকর্মীর গণছুটি

 জয়পুর, ১৭ অক্টোবর (পিটিআই): সোমবার যোধপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে ‘গার্ড অব অনার’ দেওয়ার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের গরহাজির থাকা নিয়ে প্রবল অস্বস্তিতে পড়েছে রাজস্থান সরকার। আইবি’র আঞ্চলিক প্রশিক্ষণ সেন্টারের উদ্বোধনের জন্য রাজনাথ গিয়েছিলেন যোধপুরে।
বিশদ

অমিত শাহের ছেলের বিরুদ্ধে অভিযোগের জবাব
পলাতক অস্ত্র এজেন্টের সঙ্গে সোনিয়ার জামাইয়ের যোগ নিয়ে আক্রমণে প্রতিরক্ষামন্ত্রী

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ অক্টোবর: আভাস আগেই পাওয়া গিয়েছিল। কৌশল অনুযায়ী সেই পথেই এগোচ্ছে বিজেপি। অমিত শাহের পুত্র জয় শাহের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ কংগ্রেস সরব হওয়ার পরই বিজেপি সূত্রে ইঙ্গিত মিলেছিল তাদের পালটা জবাব হবে রবার্ট ওয়াধেরাকে আক্রমণ করা। হিমাচল প্রদেশ ও গুজরাতের নির্বাচন যখন এগিয়ে আসছে ঠিক তখনই পুরোদমে আবার সোনিয়া গান্ধীর জামাই ও প্রিয়াঙ্কা গান্ধীর স্বামীকে টার্গেট করে ফের নেমেছে বিজেপি শীর্ষ নেতৃত্ব।
বিশদ

পুনেতে বহুতল থেকে পড়ে মৃত তিন শ্রমিক

 পুনে, ১৭ অক্টোবর (পিটিআই): নির্মীয়মাণ বহুতল থেকে পড়ে গিয়ে মৃত্যু হল তিন শ্রমিকের। জখম হয়েছেন আরও একজন। মঙ্গলবার সকালে পুনের দত্তাওয়াড়ি এলাকায় এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।
বিশদ

নজর বিভিন্ন পত্রপত্রিকার উপরও
সরকারি প্রকল্পের প্রচার মানুষের কাছে ঠিক মতো পৌঁছানোর ব্যাপারে নড়েচড়ে বসল কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ অক্টোবর: সরকারি প্রকল্পের প্রচার মানুষের কাছে ঠিক মতো পৌঁছানোর ব্যাপারে নড়েচড়ে বসল কেন্দ্র। সেই মতো প্রচারের যে অন্যতম মাধ্যম, দৈনন্দিন খবরের কাগজের সারকুলেশনের ওপর নজর দিচ্ছে মোদি সরকার। কেবল খবরের কাগজই নয়। সরকারের স্বীকৃতিপ্রাপ্ত ভারতে প্রকাশিত সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক পত্রিকার সারকুলেশন নিয়েও খোঁজখবরে নামছে কেন্দ্র।
বিশদ

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ১৭ অক্টোবর (পিটিআই): বাড়তে থাকা ওষুধের দাম নিয়ে এবার হস্তক্ষেপ করার সিদ্ধান্ত নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানা গিয়েছে, প্রয়োজনীয় ওষুধের দাম কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। পাশাপাশি তিনি জানিয়েছেন, অন্য দেশগুলি থেকে এই ওষুধগুলির দাম বাবদ বেশি দাম ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পদে নিয়োগ নিয়ে নতুন করে বিতর্ক দেখা দিল। উর্দু বিভাগে এক অধ্যাপিকাকে নিয়েই এই বিতর্ক। অভিযোগ, তাঁর পুরানো কলেজ ...

সংবাদদাতা, ঘাটাল: একটি রুট থেকে সমস্ত অটো তুলে নেওয়ার প্রতিবাদে পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। শ্রীবরা থেকে জোতঘনশ্যাম রুটের অটো তুলে নেওয়ার জন্য মঙ্গলবার সকাল থেকে দাসপুর-২ ব্লকের শ্রীবরা থেকে গোপীগঞ্জ রুটে অবরোধ করা হয়। ...

অভিজিৎ সরকার, ১৭ অক্টোবর: টাই-ব্রেকারে জাপানকে হারিয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে উঠল ইংল্যান্ড। ম্যাচের নায়ক ইংল্যান্ড গোলরক্ষক কার্টিস অ্যান্ডারসন। সে জাপানের কিডা’র শট সেভ করে। নিজেও ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীরস্বাস্থ্যের অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: মার্কিন বিজ্ঞানী টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৪৮ টাকা ৮৭.৩৫ টাকা
ইউরো ৭৫.০৪ টাকা ৭৭.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্ত্তিক, ১৮ অক্টোবর, বুধবার, চতুর্দ্দশী, নক্ষত্র- উত্তরফল্গুনী, সূ উ ৫/৩৭/৫৮, অ ৫/৫/৫২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩০ মধ্যে। রাত্রি ঘ ৫/৫৭ গতে ৬/৪৬ মধ্যে পুনঃ ৮/২৭ গতে ৩/৭ মধ্যে। বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৭ মধ্যে। কালরাত্রি ২/৩০ গতে ৪/৫ মধ্যে।
৩১ আশ্বিন, ১৮ অক্টোবর, বুধবার, চতুর্দ্দশী, উত্তরফল্গুনীনক্ষত্র, সূ উ ৫/৩৭/৩২, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/২৩/২৫ মধ্যে, ৭/৯/১৯-৭/৫৫/১২, ১০/১৩/২২-১২/৩১/১, রাত্রি ৫/৫৫/৫৭-৬/৪৬/৩, ৮/২৬/১৭-৩/১০/১১, বারবেলা ১১/২১/৪১-১২/৪৭/৪৪, কালবেলা ৮/২৯/৩৭-৯/৫৫/৩৯, কালরাত্রি ২/২৯/৩৪-৪/৩/৩৫।
২৭ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
হন্ডুরাসকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

09:58:14 PM

  পূর্ব মেদিনীপুরে ছুরি মেরে সোনা লুঠ
আজ সন্ধ্যায় খদ্দের সেজে এসে দোকানদারকে ছুরি ...বিশদ

09:57:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ৩ হন্ডুরাস: ০ (৫৫ মিনিট )
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

09:20:52 PM

  অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (৪৩ মিনিট)
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

08:49:55 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (প্রথমার্ধ )

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল ...বিশদ

08:49:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ১ হন্ডুরাস: ০ (১১ মিনিট)

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

08:17:43 PM

নাইজেরকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ঘানা

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ নভি মুম্বইয়ে ডঃডিওয়াই পাতিল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

07:04:08 PM