দেশ
 
 

 ছটপুজো উপলক্ষে মাটির মিষ্টির পাত্র সাজানোর কাজ চলছে। সোমবার কলকাতায় তোলা পিটিআই চিত্র

কেরোসিনের ভরতুকি নিয়ে মামলা সুপ্রিম কোর্টে নিতে চাইছে কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেরোসিনের বরাদ্দ নিয়ে চলা মামলাটিকে সুপ্রিম কোর্টে নিয়ে যেতে চাইছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রক থেকে সম্প্রতি এ ব্যাপারে হাইকোর্টকে চিঠি দেওয়া হয়েছে। আগামী মাসের গোড়ার দিকে হাইকোর্টে বিচারপতি আই পি মুখোপাধ্যায়ের আদালতে মামলাটির শুনানি হওয়ার কথা। তখনই পেট্রলিয়াম মন্ত্রকের আবেদন বিবেচিত হবে। প্রসঙ্গত, রাজ্যে কেরোসিনের কোটা কমিয়ে দেওয়ার বিরুদ্ধে হাইকোর্টে দায়ের হাওয়া মামলাটির গত কয়েক মাস ধরে শুনানি চলছে। হাইকোর্ট আগেই রাজ্যে কেরোসিনের কোটা আরও কমানোর উপর স্থগিতাদেশ দিয়েছে। তাই ঩কেন্দ্রীয় সরকার অন্য রাজ্যগুলির বরাদ্দ কমালেও পশ্চিমবঙ্গের বরাদ্দ ডিসেম্বর মাসের পর থেকে ছাঁটাই করতে পারেনি।
হাইকোর্টের স্থগিতাদেশের জন্য পশ্চিমবঙ্গের কেরোসিনের বরাদ্দ ছাঁটাই সাময়িকভাবে বন্ধ হওয়ার ঘটনায় অনুপ্রাণিত হয়ে বিহার ও তামিলনাড়ুতে মামলা হয়েছে। আরও কয়েকটি রাজ্যে মামলা হতে পারে। বিভিন্ন রাজ্যে একাধিক মামলা হওয়ায় কেন্দ্রীয় সরকার সুপ্রিম কোর্টে সরাসরি একসঙ্গে সব মামলার শুনানি করতে চাইছে। সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেছে পেট্রলিয়াম মন্ত্রক।
কেরোসিনের বরাদ্দ নিয়ে হাইকোর্টে মামলাটি করেছিল কেরোসিন এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। সংগঠনের সাধারণ সম্পাদক দেবাশিস জোয়ারদার জানিয়েছেন, সুপ্রিম কোর্টে মামলাটি গেলে এটি লড়ার জন্য তাঁরা রাজ্য সরকারের কাছে সহায়তা চাইবেন। এ ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেওয়া হবে। হাইকোর্টের দীর্ঘদিন ধরে মামলা চালাতে সংগঠনের প্রচুর খরচ হয়েছে। সুপ্রিম কোর্টে মামলা চালানো আরও ব্যয়বহুল হওয়ায় আর্থিক সমস্যা দেখা দিতে পারে। এই অবস্থায় রাজ্য সরকার সরাসরি মামলায় অংশ নিয়ে বা আইনগতভাবে তাঁদের সাহায্য করুক, এটাই চাইছে সংগঠন। কারণ কেরোসিনের কোটা কমলে রাজ্যের মানুষেরই ক্ষতি হবে। মাথাপিছু বরাদ্দ এমনিতেই অনেক কমে গিয়েছে। মামলায় হার হলে তা আরও কমবে।
গত বছরের গোড়ায় পশ্চিমবঙ্গের জন্য মাসে কেরোসিনের বরাদ্দ ছিল প্রায় ৮০ হাজার কিলোলিটার। কিন্তু ২০১৬ সালের এপ্রিল মাস থেকে দফায় দফায় এই বরাদ্দ কমতে কমতে এখন ৫৮ হাজার কিলোলিটারে নেমে এসেছে। হাইকোর্টের স্থগিতাদেশ না থাকলে বরাদ্দ আরও কমে যেত। এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্টে জোরদার আইনি লড়াই চালানো ছাড়া পথ ঩নেই বলে ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন মনে করছে।
প্রসঙ্গত, কেরোসিনের কোটা কমানোর প্রতিবাদ করে গত বছরের বিধানসভা ভোটে জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই চিঠির পরও দুই দফায় রাজ্যের কেরোসিনের বরাদ্দ কমিয়েছে কেন্দ্র। কেরোসিন খাতে ভরতুকি কমানোর ব্যাপারে কেন্দ্রীয় সরকার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। রেশন ব্যবস্থার মাধ্যমে দেওয়ার জন্য যে কেরোসিন সরবরাহ করা হয়, তার একটা বড় অংশ বেশি দামে বাইরে পাচার হয়ে যায় বলে কেন্দ্রীয় সরকারের কাছে রিপোর্ট আছে। ফলে ভরতুকি বাবদ দেওয়া কোটি কোটি টাকা কার্যত জলে যাচ্ছে। এই পরিস্থিতি পালটানোর জন্য কেরোসিনের বরাদ্দ ধাপে ধাপে কমানো হচ্ছে। প্রতি মাসে লিটারে ২৫ পয়সা করে দাম বাড়ানো হচ্ছে ভরতুকি কমাতে।
রাজ্য সরকার সম্প্রতি কেরোসিন বণ্টনের যে নীতি ঘোষণা করেছে, তার কারণ হিসাবে কেন্দ্রীয় সরকারের বরাদ্দ কমানোর উল্লেখ করা হয়েছে। তবে এই নীতি নিয়ে আপত্তি উঠেছে। কিছু এলাকা ছাড়া রাজ্যের সর্বত্র কাগজের পুরানো রেশন কার্ড থাকলে মাথাপিছু মাত্র কেন দেড়শো মিলিলিটার তেল দেওয়া হবে, সেব্যাপারে প্রশ্ন উঠেছে। পুরানো কার্ডে রেশনের চাল-গম দেওয়া বন্ধ হয়ে যাচ্ছে। ওই কার্ডে শুধু নামমাত্র কেরোসিন মিলবে। তাহলে ওই কার্ড সাধারণ মানুষের কী কাজে লাগবে? ডিজিটাল কার্ড থাকলে মাথাপিছু ৬০০ মিলিলিটার কেরোসিন পাওয়া যাবে। তাছাড়া নতুন নীতিতে আরও অনেকগুলি অসামঞ্জস্য আছে বলে অভিযোগ। আলিপুরদুয়ার জেলার জন্য যে কোনও কার্ডে মাথাপিছু এক লিটার করে কেরোসিন বরাদ্দ করা হয়েছে। কিন্তু পাহাড়ে যেখানে কেরোসিনের চাহিদা বেশি, সেখানে কোনও বিশেষ বরাদ্দ করা হয়নি। জঙ্গলমহল, সুন্দরবনসহ কিছু এলাকার জন্যও মাথাপিছু এক লিটার কেরোসিন বরাদ্দ করা হয়েছে। হাইকোর্টের নির্দেশে নীতি তৈরি করেছে রাজ্য। কিন্তু এই নীতিটিকে চ্যালেঞ্জ করে হাই঩কোর্টে মামলা করার জন্য তৎপর কিছু সংগঠন।
17th  July, 2017
দেশাত্মবোধ প্রমাণে সিনেমা হলে জাতীয় সংগীতের সময় দাঁড়ানোর প্রয়োজন নেই: সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ২৩ অক্টোবর (পিটিআই): সিনেমা হলে জাতীয় সংগীতের সময় দেশাত্মবোধ প্রমাণে উঠে দাঁড়ানোর প্রয়োজন নেই। সোমবার একথা বলল সুপ্রিম কোর্ট। পাশাপাশি সিনেমা হলে জাতীয় সংগীত বাজানোর নিয়মে সংশোধনের বিষয়টিও কেন্দ্রকে বিবেচনা করে দেখতে বলল শীর্ষ আদালত।
বিশদ

নেহরু-গান্ধীর চিন্তাভাবনাগুলি ছিল ‘আবর্জনা’, অসমের বিজেপি এমপির মন্তব্যে বিতর্কের ঝড়

 গুয়াহাটি, ২৩ অক্টোবর (পিটিআই): নেহরু-গান্ধীর চিন্তাভাবনাগুলি ছিল ‘আবর্জনা’। জোরহাটের বিজেপি এমপি কমলাক্ষ প্রসাদ তাসার এই বিতর্কিত মন্তব্য নিয়ে ঝড় উঠল অসমের রাজনীতিতে। কংগ্রেসের দাবি, এখনই গ্রেপ্তার করতে হবে তাসাকে। ক্ষমা চাইতে হবে ওই বিজেপি এমপিকে। যদিও বিতর্কের মুখে পড়ে এখন তাসার সাফাই, শনিবার করা তাঁর ওই মন্তব্যের ‘ভুল ব্যাখ্যা’ করা হচ্ছে। তিনি গান্ধী পরিবার প্রসঙ্গে মন্তব্য করেছিলেন। মহাত্মা গান্ধী প্রসঙ্গে নয়।
বিশদ

বিজেপিতে টানতে
১ কোটি ঘুষের অভিযোগ
ভোটের মুখে উত্তাল গুজরাত রাজনীতি

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৩ অক্টোবর: গুজরাতকে বলা হয় নরেন্দ্র মোদির দুর্গ। দেশের যে প্রান্তেই নির্বাচন হোক, অন্তত একটি রাজ্যের ফলাফল নিয়ে নরেন্দ্র মোদি কখনও উদ্বিগ্ন হননি। সেটি হল গুজরাত। ভারতীয় রাজনীতিতে একটি পরিভাষার জন্ম হয়েছে, মোদির গুজরাত। এবং গুজরাত মডেল। সেই গুজরাতে বিধানসভা ভোট আসন্ন।
বিশদ

বিতর্কিত ক্রিমিনাল বিল পেশ হল রাজস্থান বিধানসভায়, বিক্ষোভ কংগ্রেসের

 জয়পুর, ২৩ অক্টোবর (পিটিআই): তুমুল হট্টগোলের মধ্যে বিধানসভায় ‘ক্রিমিনাল অ্যামেন্ডমেন্ট বিল’ পেশ করল রাজস্থান সরকার। গত ৭ সেপ্টেম্বর আনা অর্ডিন্যান্সের বদলে এই বিল পেশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী গুলাবচাঁদ কাটারিয়া। বসুন্ধরা রাজে সরকারের বিল পেশের সিদ্ধান্তের প্রতিবাদে এদিন কংগ্রেসসহ বিরোধীরা ওয়াকআউট করে।
বিশদ

বিলকিস বানো গণধর্ষণ মামলা
চার সপ্তাহের মধ্যে গুজরাত সরকারের জবাব চাইল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ২৩ অক্টোবর (পিটিআই): বিলকিস বানো গণধর্ষণ মামলায় অভিযুক্ত পুলিশকর্মীদের বিরুদ্ধে কী বিভাগীয় পদক্ষেপ নেওয়া হয়েছে, গুজরাত সরকারকে তা চার সপ্তাহের মধ্যে জানানোর নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি এ এম খানউইলকর এবং বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ সোমবার এই নির্দেশ দিয়েছে। বিশদ

ভোল বদলে কাশ্মীর সমস্যার সমাধানে মধ্যস্থতাকারী নিয়োগ করল কেন্দ্র

নয়াদিল্লি ও শ্রীনগর, ২৩ অক্টোবর (পিটিআই): কাশ্মীরে দমন-পীড়নের কঠোর নীতি থেকে সরে আসার ইঙ্গিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেই দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই পথ ধরেই এদিন উপত্যকার অচলাবস্থা কাটাতে ‘মধ্যস্থতাকারী’ নিয়োগ করল কেন্দ্র। ইনটেলিজেন্স ব্যুরোর (আইবি) প্রাক্তন ডিরেক্টর দীনেশ্বর শর্মাকে ওই দায়িত্ব দেওয়া হয়েছে বলে এদিন জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।
বিশদ

গুজরাত নির্বাচনের মুখে উঠল ন্যানো ইস্যু
নজিরবিহীনভাবে মমতার সিঙ্গুর ফরমুলায় মোদিকে আক্রমণ রাহুল গান্ধীর

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৩ অক্টোবর: গুজরাত নির্বাচনের প্রচারে নেমে নজিরবিহীনভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সিঙ্গুর ফরমুলায় মোদিকে আক্রমণ করলেন রাহুল গান্ধী। সিঙ্গুরে বাধা পেয়ে আমেদাবাদ সংলগ্ন সানন্দে ন্যানো মোটরগাড়ি কারখানা সরিয়ে নিয়ে যেতে বাধ্য হয় টাটারা।
বিশদ

মোদির বিরোধিতায় সমম্বয় কমিটি গড়লেও, বিরোধীরা গুজরাতের নির্বাচনে যে যার মতোই প্রার্থী দেবে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ অক্টোবর: লক্ষ্য নরেন্দ্র মোদিকে ধাক্কা দেওয়া। সেই মতো বিরোধী দলগুলি একজোট হয়ে আজ এখানে ‘সমন্বয় কমিটি’র বৈঠক করলেও গুজরাত নির্বাচনের প্রেক্ষাপটে সেই জোট নিয়ে প্রশ্ন উঠছে। গুজরাতে মূল লড়াইটা বিজেপি বনাম কংগ্রেস হলেও সমন্বয় কমিটির সদস্য দলগুলিও সেখানে যে যার মতো প্রার্থী দাঁড় করাচ্ছে।
বিশদ

প্রকাশ্যে ফুটপাতে মহিলাকে ধর্ষণ, দেখেও পাশ কাটাল পথচারীরা

 বিশাখাপত্তনম, ২৩ অক্টোবর: প্রকাশ্য দিবালোকে ফুটপাতে ধর্ষণের শিকার হলেন এক ২৮ বছরের মহিলা। পাশ দিয়ে পথচারীরা হেঁটে চলে গেলেও সাহায্যের জন্য কেউ এগিয়ে এল না। এক মহিলাকে নির্মম অত্যাচারের শিকার হতে দেখেও সাধারণ মানুষের এই অমানবিক আচরণে অবাক পুলিশ।
বিশদ

 শিক্ষকের বকুনিতে আত্মঘাতী ছাত্রী

তিরুবনন্তপুরুম, ২৩ অক্টোবর: শিক্ষক বকাঝকা করায় স্কুলের ছাদ থেকে লাফ দিয়ে আত্মঘাতী এক ১৫ বছরের ছাত্রী। ঘটনাটি ঘটেছিল গত শুক্রবার কেরলের কোলাম জেলায় একটি বেসরকারি স্কুলে। মৃত ছাত্রীর নাম গৌরী। সে স্কুলের তিনতলার ছাদ থেকে লাফ দিয়েছিল। সোমবার দুপুর ২টা ১৫ মিনিটে গৌরী মারা গিয়েছে বলে পুলিশ জানিয়েছে।
বিশদ

 শচীনের বরাদ্দ

মুম্বই, ২৩ অক্টোবর (পিটিআই): এলফিনস্টোন রোড স্টেশনের পদপিষ্টের ঘটনা মাথায় রেখে মুম্বইয়ের রেল ফুটব্রিজগুলি মেরামতের জন্য ২ কোটি টাকা দিলেন শচীন তেণ্ডুলকর। ক্রিকেট আইকন শচিন তাঁর এমপি ল্যাড থেকে ওই টাকা বরাদ্দ করেছেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: পুরানো কলকাতায় মাটির তলায় কোথায় সুয়্যারেজ, গ্যাস, বিদ্যুতের লাইন রয়েছে, তার কোনও ম্যাপ বা রেকর্ড কেএমডিএ’র কাছে নেই। ফলে কাজ করতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে এই নির্মাণকারী সংস্থাকে। মাটি খুঁড়তে গিয়ে মিলছে গ্রেটার ক্যালকাটা গ্যাস সার্ভিসের পাইপলাইন, ...

বিশ্বজিৎ দাস  কলকাতা: ১০০ বছরেরও বেশি সময় ধরে কলকাতা তথা রাজ্যবাসীকে দুশ্চিন্তায় রেখেছে ডেঙ্গু, ম্যালেরিয়ার মতো মশাবাহিত রোগগুলি। কিন্তু তার মোকাবিলায় তৈরি শতাব্দী প্রাচীন ...

বিএনএ, জলপাইগুড়ি: পঞ্চায়েত ভোটের আগে জলপাইগুড়িতে বেরুবাড়ি সীমান্তে কাঁটাতারের বেড়া দেওয়ার ইস্যু নিয়ে আন্দোলনে নামতে চলেছে ফরওয়ার্ড ব্লক। দলীয় সূত্রে জানা গিয়েছে, সীমান্তের বাসিন্দাদের নানা সমস্যা খতিয়ে দেখতে দলীয় কর্মসূচিতে যোগ দিতে আগামী ৪ নভেম্বর দলের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে লগ্নির বহর বাড়াতে শুধু রাজ্য সরকার উদ্যোগ নেবে, এ কেমন কথা। এই বিষয়ে যাতে শিল্পমহল নিজেই এগিয়ে আসে, তার জন্য আরজি জানিয়েছিল শিল্প দপ্তর। সেই ডাকে সাড়া দিয়ে রাজ্যের কয়েকটি বণিকসভা জানিয়েছিল, তারা নিজেরাই একযোগে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। কোনও না কোনও কর্মে যুক্ত হবার সম্ভাবনা। এই মুহূর্তে ব্যবসায় যোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬০১: জ্যোতির্বিদ টাইকো ব্রাহের মৃত্যু হল প্রাগ শহরে
১৯২৯: নিউ ‌ইয়র্ক শেয়ার বাজারে শুরু হল মহামন্দা। দিনটি ‘ব্ল্যাক থার্সডে’ নামে বিখ্যাত
১৯৩৫: ইথিওপিয়া আক্রমণ করল ইতালি
১৯৩৮: কারখানায় শিশুশ্রমিক নিষিদ্ধ করল মার্কিন যুক্তরাষ্ট্র
১৯৫৬: সোভিয়েত বাহিনী হাঙ্গেরি আক্রমণ করল। প্রধানমন্ত্রী হলেন ইমরে নাগি
১৯৮০: সলিডারিটি ট্রেড ইউনিয়নকে আই঩নি ঘোষণা করল পোল্যান্ড সরকার

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৩০ টাকা ৬৫.৯৮ টাকা
পাউন্ড ৮৪.৫৫ টাকা ৮৭.৪২ টাকা
ইউরো ৭৫.৩৯ টাকা ৭৮.০২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ কার্তিক, ২৪ অক্টোবর, মঙ্গলবার, চতুর্থী দিবা ৭/৭, নক্ষত্র-জ্যেষ্ঠা, সূ উ ৫/৪০/৪০, অ ৫/১/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ৯/১৫ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/২৮ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৪/৫০ গতে উদয়াবধি, বারবেলা ৭/৬ গতে ৮/৩১ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/১১ মধ্যে, কালরাত্রি ৬/৩৭ গতে ৮/১১ মধ্যে।
৬ কার্তিক, ২৪ অক্টোবর, মঙ্গলবার, পঞ্চমী অহোরাত্র, জ্যেষ্ঠানক্ষত্র, সূ উ ৫/৪০/৪১, অ ৫/০/৪৪, অমৃতযোগ দিবা ৬/২৬/১ মধ্যে ও ৭/১১/২১-৯/৩৮/২ মধ্যে এবং রাত্রি ৭/৩১/৪৩-৮/২২/২৩ মধ্যে ও ৯/১৩/৩-১১/৪৫/৩ ও ১/২৬/২২-৩/৭/৪২ মধ্যে ও ৪/৪৯/১-৫/৪১/১৫, বারবেলা ৭/৫/৪১-৮/৩০/৪২, কালবেলা ১২/৪৫/৪৩-২/১০/৪৩, কালরাত্রি ৬/৩৫/৪৪-৮/১০/৪৩।
৩ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফিফা’র বর্ষসেরা রোনাল্ডো

প্রত্যাশামতোই লায়োনেল মেসি এবং নেইমারকে পিছনে ফেলে ফিফার ...বিশদ

01:57:00 AM

  ভারতের নিকোবর আইল্যান্ডে ভূমিকম্প
নিকোবর আইল্যান্ডে আজ সন্ধ্যায় ভূমিকম্প অনুভুত হয়। রিখটার স্কেলে যার ...বিশদ

23-10-2017 - 08:25:00 PM

বাগুইআটিতে গ্রেপ্তার হাইকোর্টের আইনজীবী
সিগন্যাল ভেঙে এগিয়ে যাওয়া একটি গাড়ি ধরায় এক সিভিক ভলান্টিয়ারকে ...বিশদ

23-10-2017 - 07:26:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল গুয়াহাটির পরিবর্তে কলকাতায়

২৫ অক্টোবরের অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ইংল্যান্ড-ব্রাজিল সেমিফাইনাল ম্যাচটি গুয়াহাটির পরিবর্তে ...বিশদ

23-10-2017 - 05:40:00 PM

দক্ষিণেশ্বরের রামকৃষ্ণ সারদা মিশনের উদ্যোগে বাগবাজারে ভগিনী নিবেদিতার সার্ধশত জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ১৬ নং বোস পাড়া লেনের নিবেদিতার বাড়ি উদ্বোধন করলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

23-10-2017 - 04:51:00 PM

অমিতাভ মালিকের মৃত্যুর ঘটনায় তদন্তভার সিআইডির হাতে দিল রাজ্য সরকার 

23-10-2017 - 04:30:10 PM

ডেবরায় তৃণমূলের বিরুদ্ধে গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ১০ 
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের ডেবরা। ঘটনায় ...বিশদ

23-10-2017 - 04:09:02 PM