দেশ
 

অমরনাথগামী যাত্রীবাহী বাস খাদে, মৃত ১৬

নয়াদিল্লি ও শ্রীনগর, ১৬ জুলাই (পিটিআই): কাটেনি এক সপ্তাহও। সন্ত্রাসবাদী হানার ক্ষত এখনও দগদগে। তার মধ্যেই ফের দুর্ঘটনা ঘটল অমরনাথ যাত্রায়। একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে মৃত্যু হল কমপক্ষে ১৬ জন পুণ্যার্থীর। জখম হয়েছেন ৩০ জন। রবিবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের রামবন জেলায়। ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিষয়টি নিয়ে রাজ্যপাল এন এন ভোরা এবং মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। খোলা হয়েছে হেল্পলাইন। নম্বর দু’টি হল— ০১৯১ ২৫৪২০০০, ২৫৬০৪০১।
রামবনের সিনিয়র এসপি মোহন লাল জানিয়েছেন, পুণ্যার্থী বোঝাই বাসটি জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় রাস্তার পাশের গভীর খাদে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে যায় উদ্ধারকারী দল। নামানো হয়েছে বায়ুসেনার হেলিকপ্টার। প্রাথমিকভাবে অনুমান, নিয়ন্ত্রণ হারিয়েই এই দুর্ঘটনা। জখমদের হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনায় দুঃখপ্রকাশ করে ট্যুইটে মোদি লিখেছেন, বাস দুর্ঘটনায় অমরনাথ যাত্রীদের মৃত্যুতে অত্যন্ত ব্যথিত। ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে রয়েছি। জখমদের দ্রুত আরোগ্য কামনা করি। একইভাবে স্বরাষ্ট্রমন্ত্রীও ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
এদিকে, শনিবার রাতে বালতালের বেস ক্যাম্পে প্রাণ হারিয়েছেন সদা শিব নামে (৬৫) এক পুণ্যার্থী। তিনি মহারাষ্ট্রের বাসিন্দা। পাশাপাশি, সন্ত্রাসবাদী হানায় জখম পুণ্যার্থী ললিতা (৪৭) এদিন সকালে ‘স্কিমস’ হাসপাতালে মারা যান। ফলে ১০ জুলাইয়ের জঙ্গিহানায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল আট। অন্যদিকে, কড়া নিরাপত্তার মধ্যে রবিবারই অমররনাথের উদ্দেশে রওনা দিয়েছে সপ্তম ব্যাচ। সেখানে রয়েছেন ৩ হাজার ৬০৩ পুণ্যার্থী।
17th  July, 2017
 রাষ্ট্রপতি ভোটে জয়ী কোবিন্দই
রাজ্যে ৫টি ক্রস ভোট এনডিএর পক্ষে

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২০ জুলাই: জিতলেন বটে। কিন্তু সংখ্যাগরিষ্ঠ সরকারপক্ষের প্রার্থী হয়েও নরেন্দ্র মোদির প্রার্থী রামনাথ কোবিন্দ শেষ পর্যন্ত প্রণব মুখোপাধ্যায়কে ভোটপ্রাপ্তির নিরিখে ছাপিয়ে যেতে পারলেন না। দেশের চতুর্দশ রাষ্ট্রপতি হলেন রামনাথ কোবিন্দ। রাষ্ট্রপতি নির্বাচনের ফলপ্রকাশ হয়েছে আজ।  বিজেপি তথা এনডিএ’র প্রার্থী হিসাবে আজ তিনি জয়লাভ করেছেন বিরোধী জোটের প্রার্থী মীরা কুমারকে পরাজিত করে।
বিশদ

মাটির বাড়ি থেকে রাইসিনা হিলসের বাসিন্দা হতে চলেছেন কোবিন্দ

 নয়াদিল্লি, ২০ জুলাই (পিটিআই): রাইসিনা হিলসে বাসিন্দা হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। দ্বিতীয় দলিত রাষ্ট্রপতি হিসাবে দেশের সর্বোচ্চ সংবিধানিক পদে বসতে চলেছেন রামনাথ কোবিন্দ। তাই বৃহস্পতিবার রাষ্ট্রপতি নির্বাচনের ফলফল ঘোষণার পর অনেকটাই আবেগতাড়িত হয়ে পড়লেন তিনি।
বিশদ

  জম্মু-কাশ্মীরে মেঘভাঙা বৃষ্টির জেরে বন্যায় মৃত ৬

 জম্মু, ভাদরোহা, ২০ জুলাই (পিটিআই): জম্মু-কাশ্মীরের ডোডা জেলায় মেঘভাঙা বৃষ্টির জেরে বন্যায় প্রাণ হারিয়েছেন ছ’জন। জখম কমপক্ষে ১১। বুধবার ভোর রাতে দোদা জেলায় থাতরি শহর মেঘভাঙা বৃষ্টির জেরে বন্যায় সম্পূর্ণ ভেসে যায়। একাধিক বাড়ি ধসে পড়ে।
বিশদ

  হিমাচল প্রদেশে বাস দুর্ঘটনায় মৃত ২৮

 সিমলা, ২০ জুলাই (পিটিআই): হিমাচল প্রদেশে হিন্দুস্থান-তিব্বত জাতীয় সড়কে একটি বাস গভীর খাদে পড়ে যাওয়ায় মৃত্যু হল কমপক্ষে ২৮ জন যাত্রীর। জখম আট। প্রধান শহর সিমলা থেকে ১৪০ কিলোমিটার দূরে রামপুরের খানেরি এলাকায় ঘটনাটি ঘটেছে। বাসটি ৫০০ ফুট গভীর খাদে গড়িয়ে পড়েছে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

  কারও উপরই নিষেধাজ্ঞা আরোপ করতে পারে না বিমান সংস্থা, রাজ্যসভায় বললেন কুরিয়েন

 নয়াদিল্লি, ২০ জুলাই (পিটিআই): বিমান পরিবহণ সংস্থাগুলি বুধবারই টিডিপি সংসদ সদস্য জে সি দিবাকর রেড্ডির উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। আর বৃহস্পতিবার রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পি জে কুরিয়েন জানিয়ে দিলেন, এমপি সহ কারও উপরই বিমান সফরের নিষেধাজ্ঞা আরোপ করার ক্ষমতা নেই সংস্থাগুলির। এবং দেশের আইন আইনের পরেই চলবে।
বিশদ

দু’দিনের সফরে বেজিং যাচ্ছেন অজিত দোভাল
ডোকলাম পরিস্থিতির জন্য হিন্দু জাতীয়তাবাদকেই দায়ী করল চীন

 নয়াদিল্লি, ২০ জুলাই: ভারত, ভুটান ও চীনের মধ্যবর্তী ভূখণ্ড নিয়ে তৈরি হওয়া অচলাবস্থার সমাধানে কূটনৈতিক স্তরে আলোচনা এখনও ‘অধরা’ই রয়ে গিয়েছে। তবে, ডোকলাম থেকে ভারত সেনা না সরালে তা সম্ভব নয়। বৃহস্পতিবার ফের এমনটাই জানিয়েছে চীন। পাশাপাশি, ডোকলামের পরিস্থিতির জন্য ভারতের ‘হিন্দু জাতীয়তাবাদ’কে দায়ী করেছে বেজিং।
বিশদ

  ভারতীয় উপমহাদেশে আরও সক্রিয় হচ্ছে আল-কায়েদা, দাবি মার্কিন কংগ্রেস সদস্যের

 ওয়াশিংটন, ২০ জুলাই: ভারতীয় উপমহাদেশে নিজেদের অবস্থান ঘোষণার তিন বছর পর আরও সক্রিয় হচ্ছে জঙ্গি গোষ্ঠী আল-কায়েদা। বিশেষ করে বাংলাদেশে নিজেদের ভিত শক্ত করছে বলে দাবি করেছেন মার্কিন কংগ্রেসের সদস্য সেথ জোনস। একইসঙ্গে পাকিস্তান ও আফগান সীমান্তেও নিজেদের জঙ্গি কাজকর্ম অব্যাহত রেখেছে বলে জানানো হয়।
বিশদ

  সীমান্তে শহিদের পরিবারকে এক কোটি টাকা, ঘোষণা শিবরাজ সিংয়ের

 ভোপাল, ২০ জুলাই (পিটিআই): রাজ্যের কৃষিঋণ মকুবের দাবিতে উত্তাল। তারই মাঝে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের ঘোষণা, রাজ্যের কোনও সেনাকর্মী সীমান্তে শহিদ হলে তাঁর পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেবে সরকার।
বিশদ

  সুনন্দা পুষ্কর মামলা: তদন্তে পুলিশের অগ্রগতির রিপোর্ট চাইল দিল্লি হাইকোর্ট

 নয়াদিল্লি, ২০ জুলাই (পিটিআই): কংগ্রেসের সংসদ সদস্য শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের রহস্যমৃত্যুর তদন্তে কতটা অগ্রগতি হয়েছে, পুলিশের কাছে তা জানতে চাইল দিল্লি হাইকোর্ট। সুনন্দা পুষ্করের মৃত্যু রহস্য উদ্ঘাটনে আদালতের নজরদারিতে সিবিআইয়ের নেতৃত্বাধীন বিশেষ তদন্তকারী দল গঠনের জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী।
বিশদ

  জম্মু থেকে অমরনাথ দর্শনে রওনা হল পুণ্যার্থীদের ২১তম দল

 জম্মু, ২০ জুলাই (পিটিআই): কড়া নিরাপত্তার মধ্যে অমরনাথ দর্শনের জন্য জম্মু থেকে রওনা হল পুণ্যার্থীদের ২১তম দল। বৃহস্পতিবার রওনা হওয়া এই দলে মোট ১ হাজার ৮৭৭ জন পুণ্যার্থী রয়েছেন।
বিশদ

  মণিকর্নিকার শ্যুটিংয়ের সেটে গুরুতর জখম কঙ্গনা

 মুম্বই, ২০ জুলাই (পিটিআই): হায়দরাবাদে মণিকর্নিকা-দি কুইন ঝাঁসি সিনেমার শ্যুটিং করতে গিয়ে গুরুতর জখম হলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সহ অভিনেতার তলোয়ারের আঘাতে তাঁর কপালে গভীর ক্ষত হয়েছে। অভিনেত্রীর কপালে ১৫টি সেলাই পড়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদ নতুন করে গঠনের পর বুধবার প্রথম রিভিউ মিটিং হল। সেই মিটিংয়ে জেলা পরিষদের সমস্ত নির্বাচিত সদস্যকে ডাকা হলেও বিরোধী দলের দুই সদস্যকে ডাকা হয়নি বলে অভিযোগ। বৃহস্পতিবার বৈঠকের কথা জানার পর তীব্র ক্ষোভ প্রকাশ ...

 সিডনি, ২০ জুলাই (এএফপি): একেই বোধহয় বলে ‘সমুদ্রমন্থন’! বিমানের সন্ধান করতে গিয়ে হদিশ মিলল সমুদ্রগর্ভের গুপ্ত ভাণ্ডারের! যা সমুদ্রবিজ্ঞানের বহু অজানা তথ্যকে সামনে নিয়ে আসবে ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিব্যাগের বিরুদ্ধে অভিযানের সময় বাধার মুখে না পড়লেও বৃহস্পতিবার ফুটপাত জবরদখলমুক্ত অভিযানের প্রথম দিনেই ব্যবসায়ী ও হকারদের বাধার মুখে পড়ল আলিপুরদুয়ার পুরসভা। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাতদিন অনুশীলন করার পর বৃহস্পতিবার চলতি মরশুমের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলল মোহন বাগান। এদিন সকালে ঘরের মাঠে কোল ইন্ডিয়াকে তারা হারাল ৫-০ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ



ইতিহাসে আজকের দিন

• ১৯৩০ – গীতিকার আনন্দ বক্সির জন্ম
• ১৯৩৪ – ক্রিকেটার চাঁদু বোরদের জন্ম
• ১৯৯৩- কলকাতার রাজপথে আন্দোলনে পুলিশের গুলিতে ১৩ জন যুব কংগ্রেস কর্মীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫০ টাকা ৬৫.১৮ টাকা
পাউন্ড ৮২.৩৯ টাকা ৮৫.২২ টাকা
ইউরো ৭২.৮৭ টাকা ৭৫.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৬৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,২১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৬২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ, ২১ জুলাই, শুক্রবার, ত্রয়োদশী রাত্রি ৯/৫০, মৃগশিরানক্ষত্র দিবা ২/৫৩, সূ উ ৫/৭/৭, অ ৬/১৮/৪৭, অমৃতযোগ দিবা ৬/৫২ পুনঃ ৭/৪৫-১০/২৪ পুনঃ ১/২-২/৪৮ পুনঃ ৪/৩৩-অস্তাবধি, বারবেলা ৮/২৫-১১/৪৩, কালরাত্রি ৯/১-১০/২২।
৪ শ্রাবণ, ২১ জুলাই, শুক্রবার, ত্রয়োদশী রাত্রি ৮/২৯/৫০, মৃগশিরানক্ষত্র ২/৯/৫০, সূ উ ৫/৪/১৪, অ ৬/২০/২১, অমৃতযোগ দিবা ৬/৫০/২৩, ৭/৪৩/২৭-১০/২২/৪১, ১/১৫৪-২/৪৮/৩, ৪/৩৪/১২-৬/২০/২১ রাত্রি ৭/৪৬/১২-৯/১২/৩, ২/৫৫/২৭-৩/৩৮/২৩ , বারবেলা ৮/২৩/১৬-১০/২/৪৭, কালবেলা ১০/২/৪৭-১১/৪২/১৮, কালরাত্রি ৯/১/১৯-১০/২১/৪৮।
২৬ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আমি কংগ্রেস ছাড়লেও বিজেপি দলে যোগ দেব না: শঙ্কর সিং বাঘেলা

03:42:46 PM

 হাওড়ায় বন্ধ লঞ্চ চলাচল

 প্রবল ভিড়ের চাপ সামলাতে না পেরে হাওড়ায় বন্ধ লঞ্চ চলাচল

03:20:08 PM

পুরুলিয়ায় ৪ বছরের শিশুকে আছাড় মেরে খুনের অভিযোগ বাবার বিরুদ্ধে 
পুরুলিয়ার আদ্রায় চার বছরের শিশুকে আছাড় মেরে খুনের অভিযোগ উঠল বাবার বিরুদ্ধে। এদিন সকালে ঘটনাটি ঘটে আদ্রার বহর গ্রামে। মৃত সঞ্জয় শেখের বাবা পলাতক। 

03:12:35 PM

  কোচবিহারের দিনহাটায় রাস্তা সারাইয়ের দাবিতে পথ অবরোধ
কোচবিহারের দিনহাটা বত্রিগাছ রাস্তা সংস্কারের দাবিতে দিনহাটা ঝুড়ি পাড়া এলাকায় রাস্তা কেটে এবং নেতাজি ব্রিজে গাছ ফেলে সকাল থেকে পথ অবরোধ করে রেখেছেন স্থানীয় বাসিন্দারা।

03:12:00 PM

  ঘাটালে ধর্মতলাগামী তৃণমূল কর্মী সমর্থক বোঝাই বাস আটকে দুর্ভোগ
ঘাটালে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর আড়াআড়ি ভাবে আটকে যায়। বাসটিতে তৃণমূলের ধর্মতলায় শহিদ স্মরণে অনুষ্ঠানে যোগদান করার জন্য যাত্রীরা ছিলেন। ঘাটাল-রানিচক রাস্তার ওপর বাসটি আড়াআড়ি ভাবে আটক থাকার ফলে এদিন সকাল থেকে ওই রুটে গাড়ি চলাচল বন্ধ ছিল। ফলে বহু মানুষ দুর্ভোগে পড়েন। বেলা ১টার সময় পরিস্থিতি স্বাভাবিক হয়।

03:09:00 PM

বক্তব্য শেষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় 

02:49:53 PM