দেশ
 

পণ্যের মতো পরিষেবাতেও চার ধাপে জিএসটি, বাইরে রাখা হল শিক্ষা ও স্বাস্থ্যকে

শ্রীনগর, ১৯ মে (পিটিআই): পণ্যের মতো পরিষেবার ক্ষেত্রেও চারটি করের ধাপ স্পষ্ট করল জিএসটি কাউন্সিল। শুক্রবার দ্বিতীয় তথা শেষ দিনের বৈঠকে পরিষেবার উপর ৫, ১২, ১৮ ও ২৮ শতাংশ হারে কর আরোপের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির নেতৃত্বাধীন রাজ্যের অর্থমন্ত্রীদের এই কাউন্সিল। তবে, জিএসটি’র আওতা থেকে বাদ রাখা হয়েছে শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থাকে। এককইভাবে, এদিন সোনার উপর কর আরোপ নিয়ে আলোচনার কথা থাকলেও তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। সোনার উপর জিএসটি ঠিক করতে আগামী ৩ জুন ফের বৈঠকে বসবে কাউন্সিল।
এদিন আলোচনার পর জেটলি বলেন, টেলিকম, বিমা, হোটেল ও রেস্তরাঁ পরিষেবার উপর চারটি হারে কর বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১ জুলাই থেকে ধার্য করা হবে এই কর। রেল, বিমান, সড়ক পরিবহণের উপর ৫ শতাংশ করে কর ধার্য করা হয়েছে। একই হার চাপবে লাক্সারি তথা অ্যাপ্লিকেশন নির্ভর ট্যাক্সি ‘ওলা’, ‘উবের’-এর উপর। বর্তমানে যা রয়েছে ৬ শতাংশ। বাতানুকুল বা এসি নয় এমন ট্রেনে ভ্রমণ জিএসটির বাইরে রাখা হয়েছে। এসি’র ক্ষেত্রে কর হবে ৫ শতাংশ। মেট্রো, লোকাল ট্রেনে ভ্রমণ এবং ধর্মীয় হজ যাত্রাকে জিএসটির আওতাভুক্ত করা হয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় রাজস্বসচিব হাসমুখ আধিয়া। বিমানে ইকনমি শ্রেণিতে সফর করলে চাপবে ৫ শতাংশ কর। তবে, বিজনেস ক্লাসে তা হবে ১২ শতাংশ। টেলিকম ও আর্থিক পরিষেবায় বসছে ১৮ শতাংশ জিএসটি।
জেটলি জানিয়েছেন, নন-এসি রেস্তরাঁয় খেতে গেলে চাপবে ১২ শতাংশ হারে জিএসটি। এসি এবং যেখানে মদ্যপানের ব্যবস্থা রয়েছে সেখানে এই কর হবে ১৮ শতাংশ। যে সমস্ত রেস্তরাঁর বার্ষিক আয় ৫০ লাখ টাকা বা তার কম, সেখানে কর পড়বে ৫ শতাংশ। চুনকাম করার কাজে জিএসটি হবে ১২ শতাংশ। আবার, বিনোদন করকে মিশিয়ে দেওয়া হচ্ছে পরিষেবা করের সঙ্গে। ফলে, সিনেমা দেখা, ঘোড়দৌড়ের ক্ষেত্রে কর পড়বে মোট ২৮ শতাংশ। অথচ, সিনেমা হলে সিনেমা দেখার ক্ষেত্রে জিএসটি প্রস্তাবিত জিএসটি ছিল ৪০-৫৫ শতাংশের কম। তবে, এর জন্য হলের টিকিটের দাম কমবে না। কারণ, টিকিটের উপর থেকে রাজ্য তার স্থানীয় কর সংগ্রহ করতে থাকবে।
হোটেলের ক্ষেত্রে এদিন যে কর আরোপ করা হয়েছে সেগুলি এরকম। হোটেল বা লজে ১০০০ টাকা পর্যন্ত ঘরে থাকার উপর বসছে না কোনও জিএসটি। প্রতিদিন ১০০০-২০০০ টাকা ভাড়ার উপর চাপছে ১২ শতাংশ কর। ২৫০০-৫০০০ টাকা ভাড়া পর্যন্ত এই কর হবে ১৮ শতাংশ। ৫০০০ টাকার উপরে চাপবে ২৮ শতাংশ। আবার, পাঁচতারা হোটেলের ক্ষেত্রে জিএসটি হবে ২৮ শতাংশ। শিক্ষা ও স্বাস্থ্যকে জিএসটির বাইরে রাখা হয়েছে। ফ্লিপকার্ট, স্ন্যাপডিলের মতো ই-কমার্স সংস্থা তাদের পণ্য সরবরাহকারীদের পেমেন্ট দেওয়ার সময় টিসিএস (কর সংগ্রহের উৎসমূল) থেকে ১ শতাংশ কেটে নেবে বলে জানিয়েছে জিএসটি কাউন্সিল। কর চাপছে না লটারির উপর।
সমস্ত শ্রেণির গাড়ি, এসইউভি এবং ৩৫০ সিসি ক্ষমতাসম্পন্ন ইঞ্জিনযুক্ত মোটরসাইকেলের উপর জিএসটি চাপছে ২৮ শতাংশ হারে। তবে, ‘সেস’ রাখা হয়েছে ৩ শতাংশ। ফলে, মোট কর দাঁড়াবে ৩১ শতাংশ। একই হার কার্যকর হবে প্রাইভেট এয়ারক্র্যাফ্ট ও লাক্সারি ইয়টের ক্ষেত্রে। চার মিটারের কম দৈর্ঘ্যের ১২০০ সিসি ক্ষমতাসম্পন্ন ইঞ্জিনযুক্ত পেট্রল গাড়ির উপর সেস চাপবে ১ শতাংশ। সঙ্গে জিএসটি’র সর্বোচ্চ হার। অর্থাৎ মোট ২৯ শতাংশ। ১৫০০ সিসির কম ক্ষমতাসম্পন্ন ডিজেল চালিত ছোট গাড়ির সেস হবে ৩ শতাংশ। এর উপর বসবে জিএসটি’র সর্বোচ্চ হার। মাঝারি মাপের গাড়ি, এসইউভি এবং লাক্সারি গাড়ির উপর চাপবে ১৫ শতাংশ সেস। একই হার হবে ১০ আসনের বেশি ভ্যান ও বাসের ক্ষেত্রে। ১৫০০ সিসি’র বেশি ইঞ্জিনবিশিষ্ট হাইব্রিড গাড়ির ক্ষেত্রে সেস বসবে ১৫ শতাংশ। এর উপর চাপবে জিএসটির সর্বোচ্চ হার।
বাতাস ভরতি পানীয় বা লেমোনেডের সেস হবে ১২ শতাংশ। এর উপর যোগ হবে জিএসটি’র সর্বোচ্চ হার। একইভাবে পান মশলা গুটখার উপর চাপবে ২০৪ শতাংশ সেস। তামাকের উপর সেস লাগবে ৭১-২০৪ শতাংশ। সুগন্ধী জর্দা, ফিল্টার খৈনির উপর সেস চাপছে ১৬০ শতাংশ। ৬৫ মিলিমিটারের কম লম্বা সিগারেটের (ফিল্টার ও নন-ফিল্টার) উপর সেস হবে ৫ শতাংশ। সঙ্গে যোগ হবে প্রতি ১০০০ সিগারেটে ১ হাজার ৫৯১ টাকা। ৬৫ মিলিমিটারের বেশি লম্বা কিন্তু ৭০ মিমির কম নন-ফিল্টার সিগারেটের উপর সেস হবে ৫ শতাংশ। সঙ্গে যোগ হবে ২ হাজার ৮৭৬ টাকা। ওই দৈর্ঘ্যের ফিল্টার সিগারেটের ক্ষেত্রে সেস হবে ৫ শতাংশ। সঙ্গে যোগ হবে প্রতি হাজার সিগারেটে ২ হাজার ২১৬ টাকা। সিগারের ক্ষেত্রে এই শেষ হবে ২১ শতাংশ অথবা প্রতি হাজার সিগারে ৪ হাজার ১৭০ টাকা। যেটা বেশি হবে। নামী গুটখার ক্ষেত্রে সেস আদায় করা হবে ৭২ শতাংশ হারে। যেখানে পাইপ ও সিগারেটের মশলার উপর চাপবে ২৯০ শতাংশ কর।
কেন্দ্র ও রাজ্যগুলি ক্ষতিকর (ডিমেরিট গুড) ও লাক্সারি পণ্যের উপর জিএসটি’র সর্বোচ্চ ২৮ শতাংশ হারের বেশি কর বসাতে রাজি হয়েছে। এছাড়া, কয়লা, লিগনাইট, পিট উৎপাদনের উপর টন পিছু ৪০০ টাকা করে ‘ক্লিন এনার্জি সেস’ বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
20th  May, 2017
সন্ত্রাসদমন নিয়ে কথা বলতে আজ ইউরোপের চার দেশ সফরে মোদি

নয়াদিল্লি, ২৮ মে: সন্ত্রাসবাদের বিরুদ্ধে একত্রিত লড়াই ও দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতিতে জার্মানি, স্পেন, রাশিয়া ও ফ্রান্স সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সফরে বিভিন্ন দ্বিপাক্ষিক আলোচনায় যোগ দেবেন তিনি। সোমবার থেকেই শুরু হচ্ছে মোদির চার দেশের সফর। প্রথমে তিনি যাবেন বার্লিন। সেখানে তিনি বৈঠক করবেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলের সঙ্গে।
বিশদ

সিবিএসই-র দ্বাদশে পাশের হার কমল
৫০০-এ ৪৯৮ পেয়ে শীর্ষে
কলা বিভাগের নয়ডার ছাত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও নয়াদিল্লি (পিটিআই): মাধ্যমিকে সবাইকে চমকে দিয়ে সর্বকালীন রেকর্ড গড়ে সর্বোচ্চ নম্বর পেয়েছিল বাঁকুড়ার ছাত্রী। সিবিএসই’র দ্বাদশ শ্রেণির ফলেও সবাইকে অবাক করে দিল আরেক ছাত্রী। নয়ডার অ্যামিটি ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রী রক্ষা গোপাল ৯৯.৬ শতাংশ নম্বর পেয়ে দেশে প্রথম হয়েছেন।
বিশদ

 ’১৮ সালের মধ্যে গঙ্গাকে ৪০ শতাংশ শুদ্ধ করে তুলতে পারব: উমা

বিএনএ, চুঁচুড়া: গঙ্গাকে নির্মল ও দূষণমুক্ত করতে রাজ্য সরকার আমাদের কাছে কোনও প্রস্তাব দিলে দ্রুত তার অনুমোদন দেওয়া হবে। রবিবার কোন্নগরের বারো মন্দির ঘাট পরিদর্শনে এসে সংবাদ মাধ্যমের প্রশ্নের উত্তরে এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় জলসম্পদ উন্নয়নমন্ত্রী উমা ভারতী। তিনি বলেন, আমরা চাই গঙ্গা দূষণ মুক্ত হোক।
বিশদ

মানব ঢাল করা মেজরের পাশে দাঁড়িয়ে প্রশংসা
পাথর না ছুঁড়ে কাশ্মীরি যুবকরা গুলি ছুঁড়লে বাহিনীর মোকাবিলা করা সহজ: সেনাপ্রধান রাওয়াত

নয়াদিল্লি, ২৮ মে (পিটিআই): তাঁর বিরুদ্ধে ‘কোর্ট অব এনকোয়ারি’ চলছে। জম্মু ও কাশ্মীরে সেনাবাহিনী ‘নোংরা যুদ্ধে’র মুখোমুখি জানিয়ে এবার মেজর লিতুল গগৈয়ের পাশে দাঁড়ালেন সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। এক কাশ্মীরি যুবককে ‘মানব ঢাল’ করার জন্য সেই মেজরকে পুরষ্কৃত করলেন তিনি।
বিশদ

রাজ্যে গভর্নরের শাসন জারির দাবি ফারুক আবদুল্লার
কার্ফু ও বন্ধের মধ্যেই কাশ্মীরে সেনাবাহিনীর পরীক্ষা দিলেন ৭৯৯ জন

নয়াদিল্লি ও শ্রীনগর, ২৮ মে (পিটিআই): উপত্যকায় বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বন্ধ উপেক্ষা করে রবিবার সেনাবাহিনীর পরীক্ষা দিলেন ৭৯৯ জন কাশ্মীরী যুবক। সেনাবাহিনী সূত্রে খবর, শ্রীনগর এবং পাট্টান থেকে ৮১৫ জন কাশ্মীরী যুবক ভারতীয় সেনাবাহিনীর জুনিয়র কমিশনড অফিসার্স এবং অন্যান্য পদের জন্য আবেদন জানিয়েছিলেন।
বিশদ

সাফল্য তুলে ধরলে মিলবে ‘গোপালরত্ন’ সম্মান
জবাইয়ের জন্য গবাদি পশু কেনাবেচায় রাশ টানার পর এবার তার সংরক্ষণেও জোর কেন্দ্রের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৮ মে: দুধ দেয় না বলে গোরুকে জবাইয়ের জন্য চিহ্নিত না করে আমৃত্যু লালনপালন করুন। জৈব সার হিসেবে ব্যবহার করুন তার গোবর। উৎপাদন হোক বায়োগ্যাস। হাল টানতে কাজে লাগান কৃষিতে। হেলায় বয়ে যেতে না দিয়ে গোরুর মূত্র ওষুধ তৈরিতে জোগান দিন। উল্লেখযোগ্য সাফল্য তুলে ধরলে মিলবে ‘গোপালরত্ন’ সম্মান।
বিশদ

গুজরাতের মুখ্যমন্ত্রীর হেলিকপ্টারের জরুরি অবতরণ

আমেদাবাদ, ২৭ মে (পিটিআই): ইঞ্জিনের উত্তাপ বেড়ে যাওয়ায় জরুরি ভিত্তিতে আমেদাবাদের বিমানবন্দরে অবতরণ করল গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানির হেলকিপ্টার। এদিন, উমরগাম থেকে হিমন্তনগরে যাচ্ছিলেন রূপানি। মাঝপথেই হেলিকপ্টারের ইঞ্জিনের উত্তাপ অস্বাভাবিক রকম বৃদ্ধি পায়।
বিশদ

মন কি বাত-এর মাধ্যমে প্রতিটি পরিবারের সদস্যদের সঙ্গে একাত্ম হতে পারি: মোদি

নয়াদিল্লি, ২৮ মে (পিটিআই): ‘মন কি বাত’ অনুষ্ঠান নিয়ে সমালোচকদের জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী বলেন, দু’বছর আগে যখন এই অনুষ্ঠান তিনি শুরু করেন, তখন তাকে রাজনীতির মোড়ক দেওয়ার কথা স্বপ্নেও ভাবেননি। মোদি বলেন, মন কি বাতের মাধ্যমে তিনি নিজেকে দেশের প্রতিটি পরিবারের সদস্য বলে মনে করেন।
বিশদ

মণিপুর থেকে রাজ্যসভা আসন দখল করল বিজেপি, অভিনন্দন প্রধানমন্ত্রীর

 নয়াদিল্লি, ২৮ মে: রাজ্যসভা আসনে মণিপুর থেকে প্রথমবারের জন্য জয় পেলেন বিজেপি প্রার্থী। ভবানন্দ সিংয়ের এই সাফল্যে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার ট্যুইটারে তিনি বলেন, ‘মণিপুর থেকে বিজেপি প্রথমবারের জন্য রাজ্যসভা আসনে জয়ী হল। বিশাল সাফল্য। এজন্য বিজেপি কর্মী, নেতা সবাইকে আন্তরিক অভিনন্দন।
বিশদ

Pages: 12345




একনজরে
প্যারিস, ২৮ মে: ফরাসি ওপেনের শুরুতেই ইন্দ্রপতন! রোলাঁ গারোঁর প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন মেয়েদের শীর্ষ বাছাই জার্মানির অ্যাঞ্জেলিক কেরবার। ফরাসি ওপেনের ইতিহাসে যা রেকর্ড। ...

ওয়াশিংটন, ২৮ মে: প্যারিস জলবায়ু চুক্তির প্রতি নিজেদের সমর্থন জানাল শিল্পোন্নত সাত দেশের জোট জি-সেভেন এর ছ’টি রাষ্ট্র। তবে এই চুক্তিতে আমেরিকা অবস্থান পরিষ্কার করেননি ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৮ মে: মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দল তৃণমূল কংগ্রেসকে ‘অল আউট’ আক্রমণ করুন। এ ব্যাপারে কোনওরকম চিন্তাভাবনা করার প্রয়োজন নেই। কেন্দ্রের বিজেপি ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মে: জেশপ কারখানার পুনরুজ্জীবনের দাবিতে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দ্বারস্থ হলেন সংস্থার কর্মীরা। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে জেশপের আইএনটিটিইউসি প্রভাবিত শ্রমিক-কর্মচারী সংগঠনের সাধারণ সম্পাদক শ্রীকুমার বন্দ্যোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত বছরের ২৬ ফেব্রুয়ারি জেশপ অধিগ্রহণ করেছিলেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু

28th  May, 2017



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা
28th  May, 2017

দিন পঞ্জিকা

১৫ জ্যৈষ্ঠ, ২৯ মে, সোমবার, চতুর্থী দিবা ১১/৭, পুনর্বসুনক্ষত্র দিবা ১/২৫, সূ উ ৪/৫৫/৫৯, অ ৬/১১/৪৭, অমৃতযোগ দিবা ২/২৮-১০/১৪ রাত্রি ৯/৪-১১/৫৫ পুনঃ ১/২১-২/৪৭, বারবেলা ৬/৩৬-৮/১৫ পুনঃ ২/৫২-৪/৩২, কালরাত্রি ১০/১৩-১১/৩৪।
১৪ জ্যৈষ্ঠ, ২৯ মে, সোমবার, চতুর্থী অপরাহ্ণ ৪/১৫/৪৭, পুনর্বসুনক্ষত্র সন্ধ্যা ৬/৩৬/১০, সূ উ ৪/৫৪/৫০, অ ৬/১২/১৫, অমৃতযোগ দিবা ৮/২৭/২৯-১০/১৩/৪৮ রাত্রি ৯/৩/৩৬-১১/৫৪/৫৮, ১/২০/৩৮-২/৪৬/১৯, বারবেলা ২/৫২/৫৪-৪/৩২/৩৪, কালবেলা ৬/৩৪/৩১-৮/১৪/১১, কালরাত্রি ১০/১৩/১৩-১১/৩৩/৩৩।
২ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
উত্তর দিনাজপুরের ইসলামপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকে গাড়ির ধাক্কা, মৃত ৩ 
উত্তর দিনাজপুরের ইসলামপুরে দাঁড়িয়ে থাকা ট্রাকে গাড়ির ধাক্কায় তিনজনের মৃত্যু হল। জখম হয়েছেন একজন। রবিবার রাতে ঘটনাটি ঘটে ইসলামপুরের রামগঞ্জে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর। 

01:32:00 AM

রায়গঞ্জ জেলা হাসপাতালে রোগী উধাও, উত্তেজনা 
এক রোগীর বেপাত্তা হয়ে যাওয়াকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা রায়গঞ্জ জেলা হাসপাতালে। হাসপাতালের অ্যাসিসট্যান্ট সুপারকে হেনস্তার অভিযোগে আটক করা হয়েছে তিনজনকে। 

28-05-2017 - 09:24:00 PM

আমেরিকার মিসিসিপিতে বন্দুকবাজের হামলায় মৃত কমপক্ষে ৮, অভিযুক্ত ধৃত 

28-05-2017 - 08:57:00 PM

ম্যাঞ্চেস্টারে আত্মঘাতী বিস্ফোরণের ঘটনায় ব্রিটেনে ধৃত ২৫ বছরের এক যুবক 

28-05-2017 - 08:55:00 PM

শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

28-05-2017 - 03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

28-05-2017 - 03:20:24 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...