দেশ
 
 

 অমৃতসরের স্বর্ণমন্দির চত্ত্বরে দীপাবলি। পিটিআই

পণ্যের মতো পরিষেবাতেও চার ধাপে জিএসটি, বাইরে রাখা হল শিক্ষা ও স্বাস্থ্যকে

শ্রীনগর, ১৯ মে (পিটিআই): পণ্যের মতো পরিষেবার ক্ষেত্রেও চারটি করের ধাপ স্পষ্ট করল জিএসটি কাউন্সিল। শুক্রবার দ্বিতীয় তথা শেষ দিনের বৈঠকে পরিষেবার উপর ৫, ১২, ১৮ ও ২৮ শতাংশ হারে কর আরোপের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির নেতৃত্বাধীন রাজ্যের অর্থমন্ত্রীদের এই কাউন্সিল। তবে, জিএসটি’র আওতা থেকে বাদ রাখা হয়েছে শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থাকে। এককইভাবে, এদিন সোনার উপর কর আরোপ নিয়ে আলোচনার কথা থাকলেও তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। সোনার উপর জিএসটি ঠিক করতে আগামী ৩ জুন ফের বৈঠকে বসবে কাউন্সিল।
এদিন আলোচনার পর জেটলি বলেন, টেলিকম, বিমা, হোটেল ও রেস্তরাঁ পরিষেবার উপর চারটি হারে কর বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১ জুলাই থেকে ধার্য করা হবে এই কর। রেল, বিমান, সড়ক পরিবহণের উপর ৫ শতাংশ করে কর ধার্য করা হয়েছে। একই হার চাপবে লাক্সারি তথা অ্যাপ্লিকেশন নির্ভর ট্যাক্সি ‘ওলা’, ‘উবের’-এর উপর। বর্তমানে যা রয়েছে ৬ শতাংশ। বাতানুকুল বা এসি নয় এমন ট্রেনে ভ্রমণ জিএসটির বাইরে রাখা হয়েছে। এসি’র ক্ষেত্রে কর হবে ৫ শতাংশ। মেট্রো, লোকাল ট্রেনে ভ্রমণ এবং ধর্মীয় হজ যাত্রাকে জিএসটির আওতাভুক্ত করা হয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় রাজস্বসচিব হাসমুখ আধিয়া। বিমানে ইকনমি শ্রেণিতে সফর করলে চাপবে ৫ শতাংশ কর। তবে, বিজনেস ক্লাসে তা হবে ১২ শতাংশ। টেলিকম ও আর্থিক পরিষেবায় বসছে ১৮ শতাংশ জিএসটি।
জেটলি জানিয়েছেন, নন-এসি রেস্তরাঁয় খেতে গেলে চাপবে ১২ শতাংশ হারে জিএসটি। এসি এবং যেখানে মদ্যপানের ব্যবস্থা রয়েছে সেখানে এই কর হবে ১৮ শতাংশ। যে সমস্ত রেস্তরাঁর বার্ষিক আয় ৫০ লাখ টাকা বা তার কম, সেখানে কর পড়বে ৫ শতাংশ। চুনকাম করার কাজে জিএসটি হবে ১২ শতাংশ। আবার, বিনোদন করকে মিশিয়ে দেওয়া হচ্ছে পরিষেবা করের সঙ্গে। ফলে, সিনেমা দেখা, ঘোড়দৌড়ের ক্ষেত্রে কর পড়বে মোট ২৮ শতাংশ। অথচ, সিনেমা হলে সিনেমা দেখার ক্ষেত্রে জিএসটি প্রস্তাবিত জিএসটি ছিল ৪০-৫৫ শতাংশের কম। তবে, এর জন্য হলের টিকিটের দাম কমবে না। কারণ, টিকিটের উপর থেকে রাজ্য তার স্থানীয় কর সংগ্রহ করতে থাকবে।
হোটেলের ক্ষেত্রে এদিন যে কর আরোপ করা হয়েছে সেগুলি এরকম। হোটেল বা লজে ১০০০ টাকা পর্যন্ত ঘরে থাকার উপর বসছে না কোনও জিএসটি। প্রতিদিন ১০০০-২০০০ টাকা ভাড়ার উপর চাপছে ১২ শতাংশ কর। ২৫০০-৫০০০ টাকা ভাড়া পর্যন্ত এই কর হবে ১৮ শতাংশ। ৫০০০ টাকার উপরে চাপবে ২৮ শতাংশ। আবার, পাঁচতারা হোটেলের ক্ষেত্রে জিএসটি হবে ২৮ শতাংশ। শিক্ষা ও স্বাস্থ্যকে জিএসটির বাইরে রাখা হয়েছে। ফ্লিপকার্ট, স্ন্যাপডিলের মতো ই-কমার্স সংস্থা তাদের পণ্য সরবরাহকারীদের পেমেন্ট দেওয়ার সময় টিসিএস (কর সংগ্রহের উৎসমূল) থেকে ১ শতাংশ কেটে নেবে বলে জানিয়েছে জিএসটি কাউন্সিল। কর চাপছে না লটারির উপর।
সমস্ত শ্রেণির গাড়ি, এসইউভি এবং ৩৫০ সিসি ক্ষমতাসম্পন্ন ইঞ্জিনযুক্ত মোটরসাইকেলের উপর জিএসটি চাপছে ২৮ শতাংশ হারে। তবে, ‘সেস’ রাখা হয়েছে ৩ শতাংশ। ফলে, মোট কর দাঁড়াবে ৩১ শতাংশ। একই হার কার্যকর হবে প্রাইভেট এয়ারক্র্যাফ্ট ও লাক্সারি ইয়টের ক্ষেত্রে। চার মিটারের কম দৈর্ঘ্যের ১২০০ সিসি ক্ষমতাসম্পন্ন ইঞ্জিনযুক্ত পেট্রল গাড়ির উপর সেস চাপবে ১ শতাংশ। সঙ্গে জিএসটি’র সর্বোচ্চ হার। অর্থাৎ মোট ২৯ শতাংশ। ১৫০০ সিসির কম ক্ষমতাসম্পন্ন ডিজেল চালিত ছোট গাড়ির সেস হবে ৩ শতাংশ। এর উপর বসবে জিএসটি’র সর্বোচ্চ হার। মাঝারি মাপের গাড়ি, এসইউভি এবং লাক্সারি গাড়ির উপর চাপবে ১৫ শতাংশ সেস। একই হার হবে ১০ আসনের বেশি ভ্যান ও বাসের ক্ষেত্রে। ১৫০০ সিসি’র বেশি ইঞ্জিনবিশিষ্ট হাইব্রিড গাড়ির ক্ষেত্রে সেস বসবে ১৫ শতাংশ। এর উপর চাপবে জিএসটির সর্বোচ্চ হার।
বাতাস ভরতি পানীয় বা লেমোনেডের সেস হবে ১২ শতাংশ। এর উপর যোগ হবে জিএসটি’র সর্বোচ্চ হার। একইভাবে পান মশলা গুটখার উপর চাপবে ২০৪ শতাংশ সেস। তামাকের উপর সেস লাগবে ৭১-২০৪ শতাংশ। সুগন্ধী জর্দা, ফিল্টার খৈনির উপর সেস চাপছে ১৬০ শতাংশ। ৬৫ মিলিমিটারের কম লম্বা সিগারেটের (ফিল্টার ও নন-ফিল্টার) উপর সেস হবে ৫ শতাংশ। সঙ্গে যোগ হবে প্রতি ১০০০ সিগারেটে ১ হাজার ৫৯১ টাকা। ৬৫ মিলিমিটারের বেশি লম্বা কিন্তু ৭০ মিমির কম নন-ফিল্টার সিগারেটের উপর সেস হবে ৫ শতাংশ। সঙ্গে যোগ হবে ২ হাজার ৮৭৬ টাকা। ওই দৈর্ঘ্যের ফিল্টার সিগারেটের ক্ষেত্রে সেস হবে ৫ শতাংশ। সঙ্গে যোগ হবে প্রতি হাজার সিগারেটে ২ হাজার ২১৬ টাকা। সিগারের ক্ষেত্রে এই শেষ হবে ২১ শতাংশ অথবা প্রতি হাজার সিগারে ৪ হাজার ১৭০ টাকা। যেটা বেশি হবে। নামী গুটখার ক্ষেত্রে সেস আদায় করা হবে ৭২ শতাংশ হারে। যেখানে পাইপ ও সিগারেটের মশলার উপর চাপবে ২৯০ শতাংশ কর।
কেন্দ্র ও রাজ্যগুলি ক্ষতিকর (ডিমেরিট গুড) ও লাক্সারি পণ্যের উপর জিএসটি’র সর্বোচ্চ ২৮ শতাংশ হারের বেশি কর বসাতে রাজি হয়েছে। এছাড়া, কয়লা, লিগনাইট, পিট উৎপাদনের উপর টন পিছু ৪০০ টাকা করে ‘ক্লিন এনার্জি সেস’ বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
20th  May, 2017
মন্দিরের প্রধান ফটক বন্ধের দিনেই কেদারনাথ দর্শনে গিয়ে পুনর্নিমাণের কাজে হাত মোদির

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ২০ অক্টোবর: মন্দিরের প্রধান ফটক বন্ধের দিনই আজ কেদারনাথ দর্শনে গিয়ে কংগ্রেসকে এক হাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৩ সালের প্রাকৃতিক বিপর্যয় বিধ্বস্ত কেদারনাথের প্রসঙ্গ তুলে তিনি বলেন, গুজরাতের মুখ্যমন্ত্রী হয়েও সেসময় কেদারনাথ পুনর্নিমাণ করতে চেয়েছিলাম।
বিশদ

নয়া সূচিতে ৫০০-র বেশি ট্রেনে সফরের সময় কমছে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার পাঁচশোরও বেশি দূরপাল্লার ট্রেনের সফরের সময়সীমা (রানিং টাইম) কমতে চলেছে। তার মধ্যে এ রাজ্য থেকে ছাড়া ট্রেনও রয়েছে। সংশ্লিষ্ট ট্রেনগুলির চলাচলের সূচিতেও বদল করা হবে। আগামী নভেম্বর থেকে চালু হতে যাওয়া নতুন টাইম টেবিলেই এই পরিবর্তনের চিত্র ধরা পড়বে বলে জানাচ্ছেন রেলকর্তারা।
বিশদ

 ট্রেনকে নিয়ে সেলফিতে জরিমানা ৫০০ টাকা

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছুটে আসা ট্রেনের সামনে সেলফি তোলার চেষ্টা করলেই এবার থেকে গুনতে হবে নগদ ৫০০টাকা। চলন্ত ট্রেনের গেটে দাঁড়িয়ে সেলফি তুলে তা ফেসবুকে আপলোড করার দিনও শেষ হতে চলেছে। কোনওভাবে তা আরপিএফের নজরে পড়লে জরিমানা দিতে হবে।
বিশদ

  নোট বাতিল ও জিএসটি নিয়ে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষোভ
ধনতেরস ও দেওয়ালির মন্দা বাজার উদ্বেগ বাড়াচ্ছে, প্রভাব পড়তে পারে ভোটে, আশঙ্কা মোদি সরকারের

সমৃদ্ধ দত্ত,নয়াদিল্লি, ২০ অক্টোবর: নোট বাতিল ও জিএসটি। এই দুটি ইস্যুই আগামী নির্বাচনে বিরূপ প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা করছে বিজেপি ও সরকার। গুজরাত থেকে পাওয়া ফিডব্যাক, দেওয়ালির মন্দার বাজার এবং দেশজুড়ে অসংখ্য বাণিজ্যিক সংগঠন তথা বণিকসভা থেকে অবিরত পাওয়া ক্ষোভ ও আবেদনের প্রেক্ষিতে কেন্দ্রীয় সরকার জিএসটি নিয়ে রীতিমতো ব্যাকফুটে।
বিশদ

পুড়ল আটটি গাড়ি, আক্রান্ত ডিএসপি, থানা জ্বালানোর চেষ্টা
সমস্তিপুরে বিক্ষোভকারীদের হটাতে পুলিশের গুলি, নিহত ১, জখম ৫, তদন্তের নির্দেশ নীতীশ কুমারের

 সমস্তিপুর (বিহার), ২০ অক্টোবর (পিটিআই): দিন দুয়েক আগে দুষ্কৃতীদের হাতে এক কেমিস্টের খুনের ঘটনায় ফুঁসে উঠল বিহারের সমস্তিপুর। বিক্ষোভকারীদের রোষে পুড়ল পুলিশের আটটি গাড়ি। আক্রান্ত হলেন ডিএসপি। সেই সঙ্গে থানা জ্বালানোর চেষ্টা হলে বিক্ষোভকারীদের হটাতে পুলিশ গুলি চালায়।
বিশদ

তামিলনাড়ুতে পরিবহণ নিগমের বাড়ি ভেঙে মৃত ৮, জখম ৩

নাগাপট্টিনাম ও চেন্নাই, ২০ অক্টোবর (পিটিআই): আশঙ্কা সত্যি করে ভেঙে পড়ল তামিলনাড়ুর রাজ্য পরিবহণ নিগমের একটি প্রাচীন বাড়ি। শুক্রবার ভোরে নাগাপট্টিনাম জেলার পোরায়ার বাস ডিপোর ৬৫ বছরের পুরানো বাড়িটির একাংশ ভেঙে পড়লে আটজনের মৃত্যু হয়।
বিশদ

 না জানিয়ে প্রতিবেশীর বাড়িতে ঢুকে পড়ায় থুতু ফেলে চাটতে হল নাপিতকে

 নালন্দা, ২০ অক্টোবর (পিটিআই): খৈনি চাইতে প্রতিবেশীর বাড়িতে জিজ্ঞাসা না করেই ঢুকে পড়েছিলেন। এই ‘অপরাধ’-এর শাস্তি হিসাবে মাটিতে থুতু ফেলে তা চাটতে হল এক নাপিতকে। সঙ্গে জুটল জুতো দিয়ে মারধর। বৃহস্পতিবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে নালন্দার আজাদপুর গ্রামে। প্রশাসনের তরফে প্রথমে ঘটনাটি অস্বীকার করা হলেও, পরে চাপে পড়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়।
বিশদ

বায়ু দূষণ বাড়ল মুম্বই, চেন্নাইয়েও
সুপ্রিম-নিষেধাজ্ঞায় উন্নতি হলেও দূষণের হাল বেশ খারাপ দিল্লিতে, অব্যাহত রইল শব্দবাজির তাণ্ডব

নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): বাজি বিক্রি বন্ধ না হলেও দিল্লিতে দূষণ কমাতে সক্ষম হল সুপ্রিম কোর্ট। দীপাবলীর কয়েকদিন আগেই রাজধানীতে বাজি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছিল শীর্ষ আদালত। দীপাবলীর পরদিন অর্থাৎ শুক্রবার দেখা গেল কিছুটা হলেও ফল মিলেছে সুপ্রিম-হস্তক্ষেপে। গত দীপাবলীর তুলনায় এবার দূষণের মাত্রা বেশ কিছুটা কমেছে।
বিশদ

‘শেষ নির্বাচনী প্রচারেই গুজরাতে ভোটের দিন ঘোষণা করবেন মোদি’
নির্বাচন কমিশনকে কটাক্ষ চিদম্বরমের

নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): ‘গুজরাতে ভোটের দিনক্ষণ ঘোষণার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই দায়িত্ব দিয়েছে নির্বাচন কমিশন। উনি যেদিন সেখানে শেষ নির্বাচনী প্রচার করতে যাবেন, সেদিনই ভোটের দিনক্ষণ ঘোষণা করবেন।’
বিশদ

খাদ্যসামগ্রীসহ বিভিন্ন ক্ষতিকারক পণ্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন আনছে কেন্দ্র, জানালেন পাসোয়ান

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ অক্টোবর: সস্তা হোক, ক্ষতি নেই। কিন্তু তা যদি ক্ষতিকারক হয়, তাহলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আইন আনছে কেন্দ্র। খাদ্যসামগ্রীসহ বিভিন্ন পণ্যের ক্ষেত্রে এই আইন কার্যকর হবে। প্রয়োজনে কিছু কিছু দ্রব্যের গায়ে জনস্বার্থে ‘বিআইএস’ অর্থাৎ ব্যুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড লেখা আবশ্যিকও করা হবে বলে আজ জানিয়ে দিলেন কেন্দ্রীয় খাদ্য ও গণবণ্টন মন্ত্রী রামবিলাস পাসোয়ান।
বিশদ

অমিত পুত্র জয় শাহকে নিয়ে মোদি, বিজেপিকে ফের আক্রমণ রাহুলের

 নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): অমিত পুত্র জয় শাহর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগকে হাতিয়ার করে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপিকে টার্গেট করলেন রাহুল গান্ধী। জয় শাহর আবেদনের ভিত্তিতে আমেদাবাদের এক আদালত সোমবার তাঁর কোম্পানির বিরুদ্ধে খবর করা নিয়ে ‘দ্য অয়্যার’-এর উপর ইনজাংশন জারি করে।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার সকালে কোচবিহার শহরের কলাবাগানে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়। কোতোয়ালি থানা জানিয়েছে, মৃতের নাম মহাদেব বণিক(৩১)। তাঁর বাড়ি কলাবাগানেই। পুলিশ জানিয়েছে, মৃতদেহটি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত বাড়তেই বেড়েছিল শব্দবাজির দৌরাত্ম্য। সেই দাপটকে নিয়ন্ত্রণে এনে কলকাতা পুলিশ কালীপুজোর দিনেই গ্রেপ্তার করল ৩৬৯ জনকে। আটক করা হয়েছে ৭৬৩ কেজি ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: পাহাড়ে যে কোনও উন্নয়নমূলক কাজের শেষে ইউটিলাইজেশন সার্টিফিকেট (ইউসি) জমা দিতে বলা হল জিটিএ’কে। নবান্ন থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, ...

 ইসলামাবাদ, ২০ অক্টোবর (পিটিআই): দুর্নীতি সংক্রান্ত তৃতীয় মামলাতেও ধাক্কা খেলেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বিদেশে এবং অন্যান্য সংস্থায় বিনিয়োগ নিয়ে নওয়াজকে অভিযুক্ত করেছে আদালত। এই মামলায় নওয়াজ দোষী সাব্যস্ত হলে তাঁর কারাদণ্ড হতে পারে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটবন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনদের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা বৃদ্ধি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০৫: ত্রাফালগারের যুদ্ধে ভাইস অ্যাডমিরাল লর্ড নেলসনের নেতৃত্বে ব্রিটিশ নৌবাহিনীর কাছে পরাজিত হয় নেপোলিয়ানের বাহিনী
১৮৩৩: ডিনামাইট ও নোবেল পুরস্কারের প্রবর্তক সুইডিশ আলফ্রেড নোবেলের জন্ম
১৮৫৪: ক্রিমিয়ার যুদ্ধে পাঠানো হয় ফ্লোরেন্স নাইটেঙ্গলের নেতৃত্বে ৩৮ জন নার্সের একটি দল
১৯৩১: অভিনেতা শাম্মি কাপুরের জন্ম
১৯৪০: আর্নেস্ট হেমিংওয়ের প্রথম উপন্যাস ফর হুম দ্য বেল টোলস-এর প্রথম সংস্করণ প্রকাশিত হয়
১৯৪৩: সিঙ্গাপুরে আজাদ হিন্দ ফৌজ গঠন করলেন নেতাজি সুভাষচন্দ্র বসু
১৯৬৭: ভিয়েতনামের যুদ্ধের প্রতিবাদে আমেরিকার ওয়াশিংটনে এক লক্ষ মানুষের বিক্ষোভ হয়
২০১২: পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  October, 2017

দিন পঞ্জিকা

৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ৩/১, নক্ষত্র-স্বাতী, সূ উ ৫/৩৯/১৭, অ ৫/৩/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৩৮ মধ্যে পুনঃ ৪/৬ গতে উদয়াবধি।
৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ১/৩০/৪৬, স্বাতীনক্ষত্র, সূ উ ৫/৩৯/৪, অ ৫/৩/১৫, অমৃতযোগ দিবা ঘ ৬/২৪/৪১ মধ্যে ও ৭/১০/১৭-৯/২৭/৮ মধ্যে ও ১১/৪৩/৫৮-২/৪৬/২৫ মধ্যে ও ৩/৩২/১-৫/৩/১৫ মধ্যে। রাত্রি ঘ ১২/৩৬/৪৫-২/১৭/৩১ মধ্যে, বারবেলা ১২/৪৬/৪১-২/১২/১২, কালবেলা ৭/৪/৩৫ মধ্যে, ৩/৩৭/৪৩-৫/৩/১৫, কালরাত্রি ৬/৩৭/৪৪ মধ্যে, ৪/৩/৩-৫/৩৭/৩২ মধ্যে।
৩০ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
উচ্চরক্তচাপের সমস্যা, হাসপাতালে উপ-রাষ্ট্রপতি 
উচ্চরক্তচাপ ও সুগারের সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি হলেন ...বিশদ

20-10-2017 - 08:59:00 PM

প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

20-10-2017 - 07:47:47 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্থ

20-10-2017 - 06:55:00 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পীযূষ মুখোপাধ্যায় প্রয়াত

20-10-2017 - 06:05:00 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

20-10-2017 - 04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

20-10-2017 - 04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

20-10-2017 - 03:52:00 PM