দেশ
 

কর্ণাটকে লাইনচ্যুত ট্রেন, হতাহতের খবর নেই

বেঙ্গালুরু, ২১ এপ্রিল: কর্ণাটকে লাইনচ্যুত ঔরঙ্গাবাদ–হায়দরাবাদ প্যাসেঞ্জার ট্রেন। শুক্রবার সকালে হায়দরাবাদ যাওয়ার সময় কালগুপুর–ভালকি স্টেশনের মাঝে ট্রেনটির ইঞ্জিন-সহ তিনটি কামরা লাইনচ্যুত হয়। রেল দপ্তর সূত্রে খবর, দুর্ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। সামান্য চোট পেয়েছেন যাত্রীরা। ঘটনার পরই রেল কর্তৃপক্ষের নির্দেশে যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। আপাতত ওই রুটে বন্ধ রয়েছে ট্রেন চলাচল। এখনও পর্যন্ত দুর্ঘটনার সঠিক কারণ জানা যায়নি। রেল আধিকারিকদের তত্ত্বাবধানে তদন্ত শুরু হয়েছে। দুর্ঘটনার পরই রেল দপ্তরের পক্ষ থেকে কয়েকটি হেল্পলাইন নম্বর চালু হয়েছে। নম্বরগুলি হল: হায়দরাবাদ- (০৪০) ২৩২০০৮৬৫, পারলি-(০২৪৪৬) ২২৩৫৪০, ভিকারাবাদ-(০৮৪১৬) ২৫২০১৩ ও বিদার-(০৮৪৮২) ২২৬৩২৯।
21st  April, 2017
রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী
পছন্দে এগিয়ে মীরা কুমার

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২১ জুন: পরবর্তী রাষ্ট্রপতি হিসাবে নরেন্দ্র মোদির প্রার্থী রামনাথ কোবিন্দের জয় নিয়ে কোনও সংশয় না থাকলেও তাঁর রাইসিনা হিলে যাওয়ার প্রক্রিয়াকে সর্বসম্মত তকমা দেওয়ার সুযোগ দিতে চায় না বিরোধী জোট। আগামীকাল বিরোধীদের বৈঠক হবে এবং আজই জানা যাচ্ছে, লড়াই প্রতীকী হলেও বিরোধীরা পালটা প্রার্থী দিচ্ছেনই।
বিশদ

জামিন নাকচ সুপ্রিম কোর্টে
ফেরার থাকার সময় কারনান
ব্যবহার করেছেন ৩০টি সিম

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি কারনানের ঠাঁই হল প্রেসিডেন্সি জেলে। বুধবার তাঁর জামিনের আবেদন সুপ্রিম কোর্ট খারিজ করে দেয়। শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে, সাত জন বিচারকের বেঞ্চ তাঁকে ছ’মাস কারাদণ্ডের রায় দিয়েছে।  তাই এই রায়কে খারিজ করে বা অগ্রাহ্য করে অন্য কোনও রায় ঘোষণা করা যাবে না। ধবার দুপুরে কোয়েম্বাটোর থেকে সোজা তাঁকে প্রেসিডেন্সি সংশোধনাগারে নিয়ে আসা হয় কড়া পুলিশি প্রহরায়।
বিশদ

এবার যক্ষ্মা রোগের চিকিৎসাতেও আধার বাধ্যতামূলক করল কেন্দ্র

 নয়াদিল্লি, ২১ জুন (পিটিআই): যক্ষ্মা রোগে আক্রান্তদের চিকিৎসার জন্য আধার কার্ড বাধ্যতামূলক করল কেন্দ্রীয় সরকার। বুধবার বিজ্ঞপ্তি জারি করে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক স্পষ্ট জানিয়েছে, আধার কার্ড না থাকলে যক্ষ্মা রোগের নিরাময়ের জন্য সরকারি প্রকল্পের কোনও সুবিধা রোগীরা পাবেন না।
বিশদ

 যোগাসনকে নুনের সঙ্গে তুলনা
বৃষ্টির মধ্যে আন্তর্জাতিক যোগ দিবস পালন করলেন মোদি

 লখনউ, ২১ জুন (পিটিআই): যোগী-রাজ্যে বৃষ্টি-ভিজে যোগ দিবস পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও লখনউয়ের আম্বেদকর ময়দানে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালনে হাজির হয়েছিলেন ৫০ হাজারেরও বেশি মানুষ। ছিলেন উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়েক, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথসহ বহু বিশিষ্ট ব্যক্তি।  বিশদ

  রিজার্ভ ব্যাংকে বাতিল নোট জমা দেওয়ার সময় বাড়াল কেন্দ্র

 নয়াদিল্লি, ২১জুন (পিটিআই): দীর্ঘদিন ধরেই জেলার সমবায় ব্যাংক এবং ডাকঘরগুলি অভিযোগ করছিল, তাদের কাছে এখনও প্রচুর বাতিল নোট জমা পড়ে আছে। সেগুলির সদগতি না হওয়ায় গ্রাহকদের সঙ্গে লেনদেনে সমস্যা হচ্ছে।
বিশদ

যাত্রীদের ক্ষোভ মেটাতে নবরূপে আসছে শতাব্দী ও রাজধানী

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২১ জুন: রাজধানী এক্সপ্রেসের ভোলবদল হচ্ছে। কর্মসূচির নাম অপারেশন স্বর্ণ। রেলমন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে সম্পূর্ণ নতুন ধরণের আধুনিক মডেলের কোচ সম্বলিত শতাব্দী এবং রাজধানী এক্সপ্রেস আনা হবে। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে নতুন রাজধানী এক্সপ্রেস নির্মাণের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হবে। তবে দুঃসংবাদ হল যে রুটগুলিতে প্রথম এই নবরূপের রাজধানী এক্সপ্রেস চালানো হবে সেই তালিকায় কলকাতা নেই।
বিশদ

  কৃষিঋণ মকুব করল কর্ণাটক, যোগ দিবসে রাজ্যে রাজ্যে ‘শবাসন’ করে কৃষক বিক্ষোভ

 বেঙ্গালুরু, ভোপাল ও লখনউ, ২১ জুন (পিটিআই): উত্তরপ্রদেশ, পাঞ্জাব ও মহারাষ্ট্রের পথে হেঁটে অবশেষে কৃষিঋণ মকুব করতে বাধ্য হল কর্ণাটক সরকার। বুধবার রাজ্য সরকারের তরফে প্রত্যেক কৃষককে ৫০ হাজার টাকা পর্যন্ত কৃষিঋণ মকুব করার কথা ঘোষণা করা হয়েছে।
বিশদ

  জমি দুর্নীতি: লালু কন্যা মিসাকে জেরা করল আয়কর দপ্তর

 নয়াদিল্লি, ২১ জুন (পিটিআই): জমি দুর্নীতি মামলায় লালুপ্রসাদ যাদবের এমপি কন্যা মিসা ভারতীকে জিজ্ঞাসাবাদ করল আয়কর দপ্তর। সূত্রের খবর, তদন্তকারী অফিসাররা মূলত মিসার ব্যক্তিগত সঞ্চয় এবং বিনিয়োগ নিয়ে জানতে চেয়েছেন।
বিশদ

  জরুরি পরিস্থিতিতে একটি নম্বর ডায়াল করলেই মিলবে যাবতীয় পরিষেবা, হয়রানি ঠেকাতে নয়া ব্যবস্থা চালু করতে চাইছে কেন্দ্র

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২১ জুন: বিপদের সময় সাধারণ মানুষ যাতে অযথা হয়রানির শিকার না হন, সেই কারণে সারা দেশে একটি সর্বভারতীয় আপৎকালীন রেসপন্স ব্যবস্থা চালু করতে চাইছে কেন্দ্রীয় সরকার। আর এর অন্যতম অঙ্গ হিসেবে অনেকগুলি আপৎকালীন নম্বরের বদলে একটি নম্বরই চালু করার পরিকল্পনা করছে কেন্দ্র।
বিশদ

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, হলদিয়া: দু’দিন নিখোঁজ থাকার পর বুধবার ভোরে হলদিয়ার ভবানীপুর থানা এলাকার বাড়ঘাসিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন একটি পুকুর থেকে স্থানীয় এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ...

 নিউ ইয়র্ক, ২১ জুন (পিটিআই): বিনিয়োগকারীদের প্রবল চাপের মুখে শেষ পর্যন্ত পদ ছাড়তে বাধ্য হলেন উবেরের সিইও ট্রাভিস কালানিক। তিনি বিবৃতি দিয়ে জানিয়েছেন, কয়েকজন বিনিয়োগকারীর ...

 নিজস্ব প্রতিবেদন: সব কিছু ঠিক থাকলে শ্রীলঙ্কা সফরের আগেই নতুন কোচ পেয়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। গতকাল রাতে আচমকা কোচের পদ থেকে অনিল কুম্বলে সরে ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আটায় ভেজালের আতঙ্ক ছড়ানোয় খাদ্য দপ্তর আলিপুরদুয়ার জেলায় আপাতত রেশনে আটা সরবরাহ বন্ধ রাখল। জেলা খাদ্য নিয়ামক বাপ্পাদিত্য চন্দ বলেন, ভেজালের আতঙ্ক ছড়ানোয় আপাতত জেলার রেশন দোকানগুলিতে আটা সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM