দেশ
 

কর্ণাটকে লাইনচ্যুত ট্রেন, হতাহতের খবর নেই

বেঙ্গালুরু, ২১ এপ্রিল: কর্ণাটকে লাইনচ্যুত ঔরঙ্গাবাদ–হায়দরাবাদ প্যাসেঞ্জার ট্রেন। শুক্রবার সকালে হায়দরাবাদ যাওয়ার সময় কালগুপুর–ভালকি স্টেশনের মাঝে ট্রেনটির ইঞ্জিন-সহ তিনটি কামরা লাইনচ্যুত হয়। রেল দপ্তর সূত্রে খবর, দুর্ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। সামান্য চোট পেয়েছেন যাত্রীরা। ঘটনার পরই রেল কর্তৃপক্ষের নির্দেশে যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। আপাতত ওই রুটে বন্ধ রয়েছে ট্রেন চলাচল। এখনও পর্যন্ত দুর্ঘটনার সঠিক কারণ জানা যায়নি। রেল আধিকারিকদের তত্ত্বাবধানে তদন্ত শুরু হয়েছে। দুর্ঘটনার পরই রেল দপ্তরের পক্ষ থেকে কয়েকটি হেল্পলাইন নম্বর চালু হয়েছে। নম্বরগুলি হল: হায়দরাবাদ- (০৪০) ২৩২০০৮৬৫, পারলি-(০২৪৪৬) ২২৩৫৪০, ভিকারাবাদ-(০৮৪১৬) ২৫২০১৩ ও বিদার-(০৮৪৮২) ২২৬৩২৯।
21st  April, 2017
গতবছরের তুলনায় কমল বোর্ডের পাশের হার
সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষায় প্রথম নয়ডার রক্ষা গোপাল

নয়াদিল্লি, ২৮মে: প্রকাশিত হল সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের বা সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল। আজ সকাল ১০টায় প্রকাশিত হয় পরীক্ষার রেজাল্ট। পরীক্ষায় ৯৯.৬ শতাংশ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করলেন নয়ডার অ্যামিটি ইন্টারন্যাশানাল স্কুলের ছাত্রী রক্ষা গোপাল।
বিশদ

দিল্লিতে এসে মোদির সঙ্গে বৈঠক করলেন নীতীশ কুমার, জিইয়ে রাখলেন রহস্য

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৭ মে: নীতীশ কুমার রহস্য জিইয়ে রাখলেন। গতকাল রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধীদের বৈঠকে তিন আসেননি। যা নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। যদিও তিনি তাঁর দলের রাজ্যসভার এমপি শারদ যাদবকে পাঠিয়েছেন সোনিয়ার বৈঠকে। ঠিক পরদিনই আজ নীতীশ কুমার দিল্লি এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন।
বিশদ

  স্করপেন থেকে টর্পেডো ছোঁড়ার মহড়া সফল, শুভেচ্ছা জেটলির

 নয়াদিল্লি, ২৭ মে (পিটিআই): সাবমেরিন থেকে টর্পেডো ছোঁড়ার মহড়া সফল হওয়ার পর বিজ্ঞানী এবং ইঞ্জিনিয়ারদের শুভেচ্ছা জানালেন প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি। শনিবার তিনি বলেন, ভারতে তৈরি স্করপেন সাবমেরিন থেকে টর্পেডো ছোঁড়ার মহড়া সফল হয়েছে।
বিশদ

  কেজরিওয়ালকে নিয়ে তৈরি তথ্যচিত্রে কাটছাঁটের নির্দেশ সিবিএফসি-র

 মুম্বই, ২৭ মে (পিটিআই): কেজরিওয়ালকে নিয়ে তৈরি তথ্যচিত্রে কাটছাঁট করার নির্দেশ দিল জাতীয় ফিল্ম সার্টিফিকেশন বোর্ড। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের রাজনৈতিক জীবন নিয়ে পরিচালক খুশবু রাঙ্কা ও বিনয় শুক্লা ‘অ্যান ইনসিগনিফিকেন্ট ম্যান’ নামে একটি তথ্যচিত্র তৈরি করেছেন।
বিশদ

  দেশে প্রথম, আমেদাবাদে তিনজনের শরীরে মিলল জিকা ভাইরাস

 আমেদাবাদ, ২৮ মে: ভারতে এই প্রথম জিকা ভাইরাসের সন্ধান মিলল। গুজরাতের আমেদাবাদ জেলায় তিন জনের শরীরে এই প্রাণঘাতী ভাইরাস ধরা পড়েছে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) নিশ্চিত করেছে। তাঁদের মধ্যে অন্তঃসত্ত্বা এক মহিলাও রয়েছেন।
বিশদ

  এক কোটি টাকার বাতিল নোটসহ আটক ৩

 রাজকোট, ২৭ মে (পিটিআই): রাজকোটে পুরানো ৫০০ ও এক হাজারের নোটে মোট এক কোটি টাকাসহ আটক করা হল তিন জনকে। শনিবার পুলিশের তরফে একথা জানানো হয়েছে।
বিশদ

সাহারানপুরে রাহুলকে ঢুকতেই দিল না যোগীর পুলিশ
ছবি তোলাই ছিল উদ্দেশ্য, কটাক্ষ বিজেপি’র

 নয়াদিল্লি, ২৭ মে (পিটিআই): সাহারানপুরে ঢুকতেই পারলেন না কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী। জেলা সীমান্তেই তাঁকে আটকে দেয় উত্তরপ্রদেশ পুলিশ। রাজ্য পুলিশের অতিরিক্ত ডিজি (আইন-শৃঙ্খলা) আদিত্য মিশ্র সাফ জানিয়ে দিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সাহারানপুরে রাজনৈতিক নেতাদের প্রবেশ কঠোরভাবে নিষিদ্ধ।
বিশদ

মমতার প্রস্তাবে সাড়া দিয়ে বিজেপি বলল, বিরোধীদের সঙ্গে কথা বলেই রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা হবে

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৭ মে: বিরোধীদের সঙ্গে কথা বলেই রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করবে বিজেপি। আজ দলের সভাপতি অমিত শাহ এই ঘোষণা করেছেন। অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবেই সাড়া দিচ্ছে বিজেপি’র শীর্ষ নেতৃত্ব। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধীদের প্রার্থী অন্বেষণের তৎপরতার সূত্রপাতেই মমতা বন্দ্যোপাধ্যায় প্রস্তাব দিয়েছিলেন সর্বাগ্রে একজন সর্বসম্মত রাষ্ট্রপতি পদপ্রার্থীকে মনোনয়ন দেওয়ার চেষ্টা করা উচিত।
বিশদ

খনিতে ধস নেমে মৃত ৬ শ্রমিক

 অমরাবতী, ২৭ মে (পিটিআই): খনিতে ধস নামার জেরে বোল্ডার চাপা পড়ে মৃত্যু হল ছ’জন শ্রমিকের। শনিবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলার ফিরাঙ্গিপুরমে। এই ঘটনায় গুরুতর জখম এক শ্রমিককে গুন্টুরের সরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে। বিশদ

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, কান্দি: স্বামীর মৃত্যুর দু’দিন পর স্ত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। শনিবার সকালের এই ঘটনাটি ঘটেছে ভরতপুর থানার জাখিনা গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম অর্চনারানি ঘোষ(৫৭)। এদিন পুলিশ তাঁর বাড়ি থেকেই দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতাকে পিছনে ফেলে দিল জেলার সরকারি স্কুলগুলি। জেলার সরকারি স্কুল থেকেই ১৪ জন পড়ুয়া প্রথম ১০টি স্থানের মধ্যে জায়গা করে নিয়েছে। কলকাতার ভাগ্যে জোটেনি একজনও। তবে সরকারি স্কুলের গৌরব এগিয়ে নিয়ে যাচ্ছে বাঁকুড়া জেলা স্কুল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকে কলকাতার ফল এবার কিছুটা মিশ্র। পাশের হার কমলেও প্রথম ১০টি স্থানের মেধাতালিকায় (মোট ৬৮ জন) কলকাতা থেকে রয়েছে পাঁচজন। আর কলকাতার এই কৃতিত্বের সিংহভাগ দাবিদার যাদবপুর বিদ্যাপীঠ। এই স্কুল থেকেই রয়েছে তিনজন ছাত্র। ...

 খোস্ত, ২৭ মে (পিটিআই): আফগানিস্তানের খোস্তে গাড়ি বোমা বিস্ফোরণে মৃত্যু হল ১৮ জনের। ঘটনায় দুই শিশুসহ আহত হয়েছেন ছ’জন। আফগান স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র নাজিব দানিস জানিয়েছেন, খোস্তে একটি বাস স্ট্যান্ডে হামলা চালাতেই এই গাড়ি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছিল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া দিবা ২/৫, আর্দ্রানক্ষত্র দিবা ৩/৩১, সূ উ ৪/৫৬/১২, অ ৬/১১/২০, অমৃতযোগ দিবা ৬/৪২-৯/২১ পুনঃ ১২/০-২/৩৮ রাত্রি ৭/৩৬ পুনঃ ১০/২৮-১২/৩৮, বারবেলা ৯/৫৪-১/১৩, কালরাত্রি ১২/৫৪-২/১৫।
১৩ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া সন্ধ্যা ৬/২৭/২৫, আর্দ্রানক্ষত্র রাত্রি ৭/৫৮/৯, সূ উ ৪/৫৪/৫৬, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪১/১২-৯/২০/৩৬, ১২/০/০-২/৩৯/২৩ রাত্রি ৭/৩৭/৩৯, ১০/২৯/৭-১২/৩৭/৪৩, বারবেলা ৯/৫৩/৪৮-১১/৩৩/২৬, কালবেলা ১১/৩৩/২৬-১/১৩/৩, কালরাত্রি ১২/৫৩/৪৮-২/১৪/১১।
১ রমজান
ইসলাম ধর্মাবলম্বীদের মাসব্যাপী রোজা আরম্ভ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

03:20:24 PM

শ্রীলঙ্কায় বন্যা: মৃতের সংখ্যা ১২৬

03:17:49 PM

বাঁকুড়ার ধলডাঙ্গার কাছে উলটে গেল যাত্রীবাহী বাস, জখম ৮
বাইক আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উলটে গেল বাঁকুড়া-বিষ্ণুপুর রুটের একটি যাত্রীবাহী বাস। বাঁকুড়ায় ৬০ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন ধলডাঙ্গার কাছে ওই দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, এক অন্তঃসত্বা মহিলা-সহ জখম আট বাসযাত্রীকে বাঁকুড়া মেডিকেলে ভরতি করা হয়েছে। তাঁদের মধ্যে দু'জনের চোট গুরুতর।

01:17:00 PM

মুর্শিদাবাদে ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষ, মৃত ১
ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক বাইক আরোহীর। রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের ভরতপুর থানার সিজগ্রাম এলাকার দরগাতলার কাছে। পুলিশ সূত্রে খবর মৃতের নাম আশারুল শেখ(২৬)। তাঁর বাড়ি ভরতপুর থানার ভালুইপাড়া গ্রামে।

01:07:00 PM

লালবাজার অভিযানে হাঙ্গামা: পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে মামলা করবে বিজেপি, মুর্শিদাবাদের সাংবাদিক সম্মেলনে জানালেন রাহুল সিনহা
লালবাজার অভিযানের হাঙ্গামা নিয়ে পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে পালটা মামলা ঠুকবে বিজেপি। রবিবার মুর্শিদাবাদ জেলার বহরমপুরে সাংবাদিক সম্মেলনে একথা বললেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, বিজেপির লালবাজার অভিযানে তৃণমূল গুন্ডাদের নিয়ে পুলিশ লাঠি চার্জ করেছে। বেমো ফাটিয়েছে। এ ব্যাপারে আমরা পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে একাধিক মামলা করব। বিষয়টি নিয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শও করা হচ্ছে। পাশাপাশি ওই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারকের নেতৃত্ত্বে বিচারবিভাগীয় তদন্ত চান বলেও দাবি করেন তিনি।

01:02:00 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...