দেশ
 

  রাজনৈতিক নেতাদের তাঁবেদারি নয়, আমলাদের বার্তা রাজনাথের

নয়াদিল্লি, ২০ এপ্রিল (পিটিআই): আমলাদের রাজনৈতিক নেতাদের দ্বারা প্রভাবিত না হওয়ার পরামর্শ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এদিন দিল্লিতে সিভিল সার্ভিস দিবসের এক অনুষ্ঠানে যোগ দিয়ে রাজনাথ বলেন, নেতাদের তাঁবেদারি না করে সিভিল সার্ভিস অফিসারদের উচিত নিরপেক্ষভাবে কাজ চালিয়ে যাওয়া। তাঁদের উপর অনেক সময় বিভিন্ন রাজনৈতিক নেতারা কর্তৃত্ব দেখানোর চেষ্টা করেন। এই সমস্ত নেতারা আমলাদের অনেক সময় জোরপূর্বক ভুল সিদ্ধান্ত নিতে বাধ্য করেন। কিন্তু তাঁরা যেন নিজেদের কর্তব্যের প্রতি অনড় থাকেন। তাঁদের ‘ইয়েস মাস্টার’ হলে চলবে না। কোনও প্রকার চাপের কাছে অফিসারদের মাথা নোয়ানো চলবে না। স্বরাষ্ট্রমন্ত্রীর মতে, একজন আমলা সমাজের অনেক পরিবর্তন ঘটাতে পারেন। তিনি কীভাবে কাজ করবেন, তার সিদ্ধান্ত নিজেকেই নিতে হবে। সিভিল সার্ভিস অফিসারদের হাতে অনেক ক্ষমতা রয়েছে। তাঁদের নিরপেক্ষ, কর্তব্যপরায়ণ হতে হবে। তাঁদের একটি ভুল সিদ্ধান্ত দেশের পক্ষে ক্ষতিকারক হয়ে উঠতে পারে। ভারতীয় গণতন্ত্রে প্রশাসনের একটা বিরাট ভূমিকা রয়েছে। এরপর তিনি বলেন, নরেন্দ্র মোদির সরকার জন ধন, আধার ও মোবাইলের মাধ্যমে মানুষকে সরকারি পরিষেবা দিচ্ছে। গরিবদের অন্ত্যোদয় যোজনায় ভরতুকি দিয়ে খাদ্য সরবরাহ করা হচ্ছে। এই প্রকল্প গরিবদের কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব আমলাদের। তিনি আমলাদের কাজের প্রতি আরও নিষ্ঠাবান ও সময়নিষ্ঠ হওয়ার পরামর্শ দেন।
21st  April, 2017
পুরো বিষয়টিকে রাজনীতির চোখে না দেখতে পরামর্শ প্রধানমন্ত্রীর
তিন তালাক বন্ধে মুসলিমদেরই এগিয়ে আসতে বললেন মোদি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৯ এপ্রিল: আর ঘুরিয়ে নয়। এবার সরাসরি তিন তালাক নিয়ে অসন্তোষ ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ মোদি মুসলিম সমাজকে আহ্বান করে বলেছেন, তিন তালাকের মতো প্রথাকে রাজনীতির চোখে দেখবেন না। এটি একটি সামাজিক সমস্যা। সামাজিক সংস্কারের মাধ্যমে সমাধান করতে হবে।
বিশদ

লক্ষ্য ২০১৯, জম্মুতে পা রেখে ৯৫ দিনের ভারত সফর শুরু করলেন অমিত শাহ

জম্মু, ২৯ এপ্রিল (পিটিআই): টার্গেট ২০১৯ লোকসভা। সেই লক্ষ্যেই তৃণমূল স্তরে দলের সংগঠন মজবুত করতে ৯৫ দিনের ভারত সফর শুরু করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। সেই সফরের প্রথম দিনে শনিবার জম্মুতে পা রাখলেন তিনি। এদিন সকালে দু’দিনের সফরে জম্মু বিমানবন্দরে নামেন অমিত।
বিশদ

চপ-সিঙ্গারার দোকানই মোদির রাজ্যের ‘রত্নাকর’দের জীবনের মূলস্রোতে ফেরার ভরসা

অয়নকুমার দত্ত, আমেদাবাদ থেকে ফিরে: চপ-তেলে ভাজা ভেজেও মানুষ অন্নসংস্থান করতে পারেন। পশ্চিমবঙ্গে ‘চপ শিল্প’ নিয়ে যত তর্যাই চলুক না কেন, এদেশেরই অন্য এক রাজ্যে এই চপ-সিঙ্গারাই পালটে দিয়েছে বেশ কিছু জেল বন্দি মানুষের জীবন।
বিশদ

 কেরল সরকার ও মুখ্য সচিবের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা ডিজিপি সেনকুমারের

 নয়াদিল্লি, ২৯ এপ্রিল (পিটিআই): কেরল সরকার এবং তার মুখ্য সচিবের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অবমাননার মামলা করলেন গত ২৪ এপ্রিল দেশের শীর্ষ আদালতের নির্দেশে পুরানো দায়িত্বেই বহাল হওয়া ডিজিপি টি পি সেনকুমার।
বিশদ

 দেশের প্রথম ডিজিটাল-পঞ্চায়েত কেরলে, অনুষ্ঠান বয়কট সিপিএমের

 কোট্টায়াম (কেরল), ২৯ এপ্রিল (পিটিআই): সিপিএম শাসিত রাজ্যের পঞ্চায়েতে ডিজিটাল ইন্ডিয়ার স্বপ্ন পূরণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। দেশের মধ্যে প্রথম কেরলের আয়মানম গ্রাম পঞ্চায়েতের একটি ওয়ার্ডের নাগরিক পরিষেবার যাবতীয় কাজকর্ম ডিজিটাল নির্ভর হল।
বিশদ

রিমোটের সাহায্যে চিপের মাধ্যমে পেট্রল চুরি হলে ভোটযন্ত্রে কারচুপিও সম্ভব: অখিলেশ

 লখনউ, ২৯ এপ্রিল (পিটিআই): ভোটযন্ত্রের বিশ্বাসযোগ্যতা নিয়ে ফের প্রশ্ন তুললেন অখিলেশ যাদব। শনিবার তিনি বলেন, কোনও রকম ইন্টারনেট সংযোগ ছাড়াই রিমোটের সাহায্যে একটি চিপের মাধ্যমে যদি পেট্রল চুরি করা যেতে পারে, তাহলে ভোটযন্ত্রে কারচুপি করাও সম্ভব। প্রযুক্তির অপব্যবহার বন্ধ হওয়া প্রয়োজন।
বিশদ

 আমিষাশীদের ফ্ল্যাট বিক্রি করা হচ্ছে না, অভিযোগ এমএনএসের

 মুম্বই, ২৯ এপ্রিল (পিটিআই): ক্রেতারা আমিষ খান, তাই তাঁদের কাছে ফ্ল্যাট বিক্রি করা হচ্ছে না। শুধু তাই নয়, ফ্ল্যাট কেনাবেচার ক্ষেত্রে জাতপাতের বিষয়টিও বিবেচনা করা হচ্ছে। আবাসন ব্যাবসার সঙ্গে জড়িত কয়েকজন নির্মাতার বিরুদ্ধে এমন অভিযোগই এনেছে রাজ থ্যাকারের নেতৃত্বাধীন এমএনএস।
বিশদ

পথ দুর্ঘটনায় মৃত জয়ললিতার প্রাক্তন গাড়িচালক, নেপথ্য কারণ ঘিরে বাড়ছে রহস্য

কোয়েম্বাটুর, ২৯ এপ্রিল (পিটিআই): পথ দুর্ঘটনায় মৃত্যু হল প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার প্রাক্তন গাড়িচালক কঙ্করাজের। শনিবার সালেম জেলার আথুরের কাছে কঙ্করাজের বাইককে একটি গাড়ি ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কোডানাড়ুর একটি বাংলোর নিরাপত্তারক্ষী খুনের ঘটনায় অন্যতম প্রধান সন্দেহভাজন ছিলেন কঙ্করাজ।
বিশদ

 ২ মে পালিত হবে ‘গঙ্গা শুদ্ধিকরণ অঙ্গীকার দিবস’

নয়াদিল্লি, ২৯ এপ্রিল (পিটিআই): ২ মে গঙ্গার পাড় জুড়ে পালিত হবে ‘গঙ্গা শুদ্ধিকরণ অঙ্গীকার দিবস’। সেই প্রকল্পকে জনপ্রিয় করতে উত্তরপ্রদেশের কানপুর, এলাহাবাদ, বারাণসী, হরদোই, বিথুর ও ভিধুরকুটি, উত্তরাখণ্ডের শ্রীনগর ও দেবপ্রয়াগ, বিহারের ভাগলপুর ও পাটনা এবং কলকাতায় এই বিশেষ দিনটি পালিত হবে।
বিশদ

Pages: 12345



একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্পোর্টস ইউটিলিটি ভেহিকল হিসাবে তাদের ডব্লুআর-ভি গাড়িটি দেশের বাজারে আসা মাত্র দারুণ সাড়া তৈরি করেছে। গাড়িটির নির্মাতা সংস্থা হন্ডা’র দাবি অন্তত তেমনই। ...

বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার রাতের ঝড়বৃষ্টিতে কোচবিহারের মাথাভাঙা, সিতাই, দিনহাটা সহ বিভিন্ন জায়গা লন্ডভন্ড হয়ে গিয়েছে। এদিকে শনিবার সকালে মাদারিহাটের বন্ধ জয় বীরপাড়া চা বাগানে বাজ পড়ে একাদশ শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। ...

সোমনাথ বসু: এক সপ্তাহেই কতটা বদলে গিয়েছে মোহন বাগান। গত শনিবার আইজল এফসি’র মুখোমুখি হওয়ার আগে সবুজ-মেরুন জনতার চোখেমুখে ছিল আই লিগ জয়ের স্বপ্ন। কলকাতা ...

ঢাকা, ২৯ এপ্রিল: নিষিদ্ধ ঘোষিত নব্য জেএমবির চার শীর্ষ জঙ্গিকে ধরতেই একের পর এক জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে যাচ্ছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এই চার জঙ্গি হল, পুরনো জেএমবি থেকে নব্য জেএমবিতে যোগ দেওয়া শীর্ষ নেতা সোহেল মাহফুজ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭০-ভারতীয় চলচ্চিত্রের জনক হিসাবে পরিচিত দাদাসাহেব ফালকের জন্ম।
১৯৪৫- জার্মানির চ্যান্সেলর এডলফ হিটলারের আত্মহত্যা।
১৯৮৭-ক্রিকেটার রোহিত শর্মার জন্ম।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮১.৬৩ টাকা ৮৪.৪৪ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
29th  April, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা

দিন পঞ্জিকা

১৬ বৈশাখ, ৩০ এপ্রিল, রবিবার, পঞ্চমী রাত্রি ১২/৫০, মৃগশিরানক্ষত্র দিবা ৮/৩৩, সূ উ ৫/৮/৪৯, অ ৫/৫৮/৫৭, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/২৬ রাত্রি ৭/২৮-৮/৫৭, বারবেলা ৯/৫৮-১/১০, কালরাত্রি ১২/৫৮-২/২২।
১৬ বৈশাখ, ৩০ এপ্রিল, রবিবার, চতুর্থী ৮/২৭/০, মৃগশিরানক্ষত্র ১/১৯/৪২, সূ উ ৫/৮/৮, অ ৫/৫৯/৪, অমৃতযোগ দিবা ৫/৫৯/৩২-৯/২৫/৭, রাত্রি ৭/২৮/১৭-৮/৫৭/২৯, বারবেলা ৯/৫৭/১৪-১১/৩৩/৩৬, কালবেলা ১১/৩৩/৩৬-১/৯/৫৮, কালরাত্রি ১২/৫৭/১৪-২/২০/৫২। 
 ৩ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ শহরের তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রির কাছাকাছি

08:48:00 AM

সুপার ওভারে গুজরাত লায়ন্সকে হারাল মুম্বই ইন্ডিয়ান্স 

12:03:36 AM

আজ ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ, রবিবার শহরে কালবৈশাখীর ক্ষীণ আশা জুগিয়ে রাখল আবহাওয়া দপ্তর। তবে ঝড়বৃষ্টি হওয়ার ভালো সম্ভাবনা আছে উত্তরবঙ্গের জেলাগুলিতে এবং দক্ষিণবঙ্গের কয়েকটি এলাকায়। পূর্ব বিহারের উপর থাকা একটি ঘূর্ণাবর্ত রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকিয়েছে। তার প্রভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের কর্তারা। তাঁরা বলেন, সমুদ্রপৃষ্ঠ থেকে দক্ষিণ-পশ্চিমা বায়ু উপর দিকে উঠে আসছে। এদিকে, বিহারের ঘূর্ণাবর্ত থেকে ছত্তিশগড় পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে, যার অবস্থান সমুদ্রপৃষ্ঠ থেকে ৯০০ মিটার উপরে।  

08:15:00 AM

সুপার ওভারে গুজরাত লায়ন্সকে জয়ের জন্য ১২ রানের টার্গেট দিল মুম্বই ইন্ডিয়ান্স 

29-04-2017 - 11:51:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স-গুজরাত লায়ন্স ম্যাচ সুপার ওভারে 

29-04-2017 - 11:38:42 PM

গুজরাত লায়ন্স ২০ ওভারে ১৫৩/৯ 

29-04-2017 - 09:40:01 PM






বিশেষ নিবন্ধ
ধ্রুবতারা ফুটবল, স্বপ্ন সরণিতে মিজোরাম
সৌম্য বন্দ্যোপাধ্যায়: এই লেখাটা যেদিন আপনি পড়ছেন, অর্থাৎ রোববার সেই দিনটা যখন শেষ হব হব ...
এত তাড়াতাড়ি ভোটের বাদ্যি বাজিয়ে দেওয়ার চেষ্টা কেন
শুভা দত্ত: সামনের বছর পঞ্চায়েত ভোট। সে ভোটের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। এবং তার আগে ...
  স্বল্প সঞ্চয় প্রকল্পে চরম দুরবস্থার জন্য দায়ী কিছু কর্পোরেট সংস্থার বিপুল অনাদায়ী ঋণ
 দেবনারায়ণ সরকার: ২০১৭-র ১ এপ্রিল থেকে প্রবীণদের জন্য ৫ বছরের সঞ্চয় প্রকল্পে থেকে শুরু করে ...
এই পুর নির্বাচনে পাহাড় থেকে সমতলে নতুন রাজনৈতিক সমীকরণের খোঁজ মিলবে
বিশ্বনাথ চক্রবর্তী: আগামী ১৪ মে রাজ্যের ৭টি পুরসভার ১৪৮টি ওয়ার্ডে ৩৮৫টি বুথে ভোটগ্রহণ হবে। এই ...
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...