Bartaman Patrika
দেশ
 

মহারাষ্ট্রে সরকার গঠনের জট অব্যাহত, আজই সরকার গঠনের শেষ দিন
এক একজন বিধায়ককে ২৫ থেকে ৫০ কোটি
টাকার টোপ দেওয়া হচ্ছে, অভিযোগ কংগ্রেসের

মুম্বই, ৮ নভেম্বর (পিটিআই): হাতে আর মাত্র একদিন। এরমধ্যে সরকার গঠন না হলে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি হয়ে যাবে। শনিবার রাতেই মহারাষ্ট্রে সরকারের শপথ নেওয়ার চূড়ান্ত সময়সীমা শেষ হচ্ছে। তার আগে শুক্রবার সরকার গঠন নিয়ে কোনও ইতিবাচক অগ্রগতি তো দূরস্থান, ঘোড়া কেনাবেচার অভিযোগ ঘিরে নজিরবিহীন বাদানুবাদে জড়িয়ে পড়ল বিজেপি এবং কংগ্রেস। এদিন মহারাষ্ট্রের কংগ্রেস নেতা বিজয় ওয়ারেত্তিয়ার অভিযোগ করেন, কংগ্রেস বিধায়কদের দল বদলের জন্য এক একজনকে ২৫ থেকে ৫০ কোটি টাকার টোপ দেওয়া হচ্ছে। সমর্থনের জন্য টাকা দিয়ে বিধায়কদের কিনে নিতে পারে বিজেপি, এই ভয়ে বিধায়কদের হোটেলবন্দি করেছে শিবসেনা। দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, বিধায়কদের ৫০ কোটি করে টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হচ্ছে। এবার সেই একই অভিযোগ করল কংগ্রেস।
শুক্রবার বিজয় বলেন, ‘আমাদের বিধায়কদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে। দল বদলের বিনিময়ে তাঁদের ২৫ থেকে ৫০ কোটি টাকার প্রস্তাব দেওয়া হচ্ছে। আমরা বিধায়কদের বলেছি, কল রেকর্ড করে রাখতে। রাজ্যের মানুষ সবকিছু জানুক।’ রাজনীতিকে এত নিচুস্তরে নামিয়ে আনার জন্য বিজেপি নেতৃত্বের সমালোচনা করেন তিনি। এই অভিযোগ অস্বীকার করেছেন মহারাষ্ট্র বিজেপির সভাপতি কেশব উপাধ্যায়। শুক্রবার তিনি বলেন, ‘ঘোড়া কেনাবেচার কোনও প্রশ্নই নেই। এটা বিজেপির সংস্কৃতি নয়।’ কংগ্রেসের অভিযোগকে ভিত্তিহীন জানিয়ে কেশব বলেন, এই অভিযোগের মাধ্যমে শতাব্দী প্রাচীন এই দল নিজেদের হতাশাই প্রকাশ করছে। তাঁর কথায়, ‘সেই কয়েক দশক আগে কংগ্রেস ২০০-র বেশি আসন পেয়েছিল। গত কয়েকটি নির্বাচনে তারা ভালো ফল করতে পারেনি। এবার তাদের ৫০টি আসনও জোটেনি। তাই হতাশা থেকেই ওরা ভিত্তিহীন অভিযোগ করে যাচ্ছে।’ বিজেপি এবং শিবসেনা সরকার গঠনের দাবি জানাবে বলে কেশব মন্তব্য করেন। অপরদিকে, রাজ্যের অর্থমন্ত্রী সুধীর মঙ্গান্তিওয়ার বলেন, ঘোড়া কেনাবেচার কথা বলে কংগ্রেস তাদের বিধায়কদেরই অপমান করছে।
ঘোড়া কেনাবেচার অভিযোগের মাঝেই রটে যায় শিবসেনার মতোই বিধায়কদের হোটেলবন্দি করতে চলেছে কংগ্রেস। দলের একটা সূত্র জানাচ্ছে, নির্বাচিত ৪৮ জন বিধায়কের মধ্যে বেশ কয়েকজন কংগ্রেস শাসিত রাজস্থানের উদ্দেশে রওনা হয়ে গিয়েছেন। জয়পুরের কোনও হোটেলে তাঁরা থাকবেন। বাকিদের প্রথমে মুম্বইতে আসতে বলা হয়েছে। সেখানে গুরুত্বপূর্ণ বৈঠকের পরে তাঁদের নিয়ে সিদ্ধান্ত হবে। মহারাষ্ট্রের কংগ্রেস নেতা বিজয় ওয়ারেত্তিয়ার অবশ্য বিধায়কদের হোটেলবন্দির পরিকল্পনার কথা অস্বীকার করেছেন। তাঁর কথায়, ‘আমরা বিধায়কদের জয়পুরে সরাচ্ছি না। এই নিয়ে আমার কিছু জানা নেই। তবে যদি কোনও বিধায়ক জয়পুর যান, তবে নিজের ইচ্ছায় গিয়েছেন। এত কঠিন নির্বাচনী ধকল কাটিয়ে কেউ কেউ অবসর বিনোদন তো চাইবেনই।’ এক সূত্রে জানা যাচ্ছে, বাকি বিধায়কদের শনিবার সকালে জয়পুর পাঠানো হতে পারে। তবে অন্য একটি সূত্র অবশ্য বলছে, এখন বিধায়কদের অন্যত্র নিয়ে যাওয়া অর্থহীন। চলতি রাজনৈতিক পরিস্থিতিতে কেউ শিবির বদল করবেন না।
এদিকে, মহারাষ্ট্রের জটিল সরকার গঠনের অঙ্কে কংগ্রেস এবং শিবসেনার কাছাকাছি আসার সম্ভাবনা তৈরি হয়েছে। বিজেপির সঙ্গে শিবসেনার মতপার্থক্য দূর হবে না বলেই এই অংশ মনে করছে। এই অবস্থায় অধিকাংশ কংগ্রেস বিধায়কই শিবসেনার সঙ্গে সরকার গঠন করতে চাইছেন বলে খবর। যদিও প্রকাশ্যে শিবসেনার সঙ্গে সরকার গঠনের সম্ভাবনা খারিজ করে দিয়েছে এনসিপি এবং কংগ্রেস। কিন্তু ওয়াকিবহাল মহলের মতে, পরিবর্তিত পরিস্থিতিতে যে কোনও সময় মত বদল করতে পারে এই দুই দল।

09th  November, 2019
বালাসাহেবকে শ্রদ্ধা জানাতে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন ফড়নবিশ
বিজেপিকে তোপ সঞ্জয় রাউতের

মুম্বই, ১৭ নভেম্বর (পিটিআই): বালাসাহেব থ্যাকারের নবম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন করতে এসে শিবসেনা কর্মী-সমর্থকদের বিক্ষোভের মুখে পড়লেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। রবিবার শিবাজি পার্কে আয়োজিত ওই স্মরণসভায় উপস্থিত হয়ে বালাসাহেবকে শ্রদ্ধা জানান ফড়নবিশ। তাঁর সঙ্গে ছিলেন বিজেপির একাধিক নেতৃত্ব। 
বিশদ

অবসর নিলেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ 

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): উত্তর-পূর্ব ভারত থেকে প্রথমবার বিচার ব্যবস্থার শীর্ষে বসেছিলেন। সমাধান করেছেন অযোধ্যার জমি বিতর্কের মতো ঐতিহাসিক মামলার। বিশ্বাস করতেন, নিরপেক্ষ বিচারপতি এবং সরব হওয়া সাংবাদিকরাই গণতন্ত্র রক্ষায় প্রথম সারিতে থাকেন। তিনি দেশের ৪৬তম প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। 
বিশদ

‘শেষবার ইন্দোরে জিলিপি খেতে দেখা গিয়েছিল’
সন্ধান চাই, ‘নিখোঁজ’ গম্ভীরের ছবি সহ পোস্টার দূষণে কাবু রাজধানীতে 

নয়াদিল্লি, ১৭ নভেম্বর: রাস্তার ধারে গাছে গাছে সাঁটানো পোস্টার। ‘নিখোঁজ’ এক ব্যক্তির সন্ধান চেয়ে। আর সেই ‘নিখোঁজ’ ব্যক্তির ছবি দেখে চক্ষু চড়কগাছ পথচলতি মানুষের। পোস্টারের ছবি পূর্ব দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীরের! সঙ্গে হদিশ চেয়ে বার্তা। সেখানে লেখা, ‘নিখোঁজ। এই ব্যক্তিকে আপনারা কেউ দেখেছেন?  
বিশদ

আলোচনার আশ্বাস প্রধানমন্ত্রীর
দাবি না মানলে আমরা সংসদে সরব হবই,
সর্বদল বৈঠকে কেন্দ্রকে বার্তা বিরোধীদের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন তথা ১৭তম লোকসভার দ্বিতীয় অধিবেশন। এই অধিবেশনে ২৭টি নতুন বিল আনছে কেন্দ্রীয় সরকার। গতবারের মতো এবারও যাতে অধিবেশন ফলপ্রসূ হয়, রবিবারের সর্বদলীয় বৈঠকে সেই আহ্বান জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

ভারতের খুব দ্রুত আর্থিক বৃদ্ধির সম্ভাবনা রয়েছে,
আধার ও আর্থিক প্রকল্পের প্রশংসা বিল গেটসের

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): খুব দ্রুত আর্থিক বৃদ্ধির সম্ভাবনা রয়েছে ভারতের। যা দেশবাসীর দারিদ্য দূর করবে। আন্তর্জাতিক অর্থভাণ্ডার, বিশ্বব্যাঙ্ক যখন ভারতের আর্থিক বৃদ্ধির পূর্বাভাস কমাচ্ছে, তখন দেশের অর্থনীতি নিয়ে আশার কথা শোনালেন বিশ্বের ধনকুবের তথা সমাজকর্মী বিল গেটস। নিজের স্বেচ্ছাসেবী সংস্থা বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’-এর কাজের গতি দেখতে বর্তমানে তিন দিনের ভারত সফরে রয়েছেন তিনি।
বিশদ

বিকল্প জমি নিতে অস্বীকার
অযোধ্যা রায় ফের বিবেচনার
আর্জি জানাবে মুসলিমরা

অযোধ্যা, লখনউ ও নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): সুপ্রিম কোর্টে অযোধ্যা রায়ের পুনর্বিচারের আবেদন জানাবে মুসলিম পক্ষগুলি। রবিবার সর্বভারতীয় মুসলিম পার্সোনাল ল বোর্ডের বৈঠকের পর একথা জানানো হল। মুসলিম পার্সোনাল ল বোর্ড ও জমিয়ত উলেমা-ই-হিন্দের তরফে জানানো হল, রায় খতিয়ে দেখার আবেদন নিয়ে সুপ্রিম কোর্টে যাওয়া হচ্ছে। 
বিশদ

অযোধ্যা রায়ের খুশিতে গ্রাহকদের বিশেষ বোনাস দেবে রামনাম ব্যাঙ্ক 

লখনউ, ১৭ নভেম্বর (পিটিআই): নামের মধ্যে ‘ব্যাঙ্ক’ শব্দটি থাকলেও, আর পাঁচটা সাধারণ ব্যাঙ্কের সঙ্গে কোনও মিল নেই এলাহাবাদের ‘রামনাম ব্যাঙ্ক’-এর। এই ব্যাঙ্কের না আছে কোনও এটিএম কার্ড, না আছে চেকবই। কারণ, টাকা-পয়সার কোনও লেনদেনই হয় না এই ব্যাঙ্কে। ভগবান রামের নামই হল এই ব্যাঙ্কের ‘টাকা’।  
বিশদ

অধিকাংশ ইএসআই হাসপাতালে
অ্যাম্বুলেন্স নেই, উদ্বিগ্ন শীর্ষকর্তারা

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: দেশের অধিকাংশ ইএসআই হাসপাতালেই অ্যাম্বুলেন্স নেই। সেই কারণে অনেক সময় হাসপাতাল থেকে চিকিৎসার প্রয়োজনে অন্যত্র ‘রেফার’ বা স্থানান্তরিত করতে গেলে প্রবল সমস্যার সৃষ্টি হচ্ছে। এমনকী রোগীর প্রাণসংশয়েরও আশঙ্কাও থেকে যাচ্ছে। দেশজুড়ে এমন ভুরি ভুরি অভিযোগ পেয়ে উদ্বিগ্ন স্বয়ং ইএসআইসির শীর্ষকর্তারাই। 
বিশদ

আজ প্রধান বিচারপতি পদে শপথ
নেবেন শারদ অরবিন্দ বোবদে

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): সরকারিভাবে আজই অবসর নিলেন দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তাঁর পর এই চেয়ারে বসতে চলেছেন বিচারপতি শারদ অরবিন্দ বোবদে। সোমবার দেশের ৪৭তম প্রধান বিচারপতি হিসেবে রাষ্ট্রপতি ভবনে শপথ নেবেন তিনি। অভিজ্ঞতার নিরিখেই প্রধান বিচারপতি পদে আসীন হচ্ছেন বিচারপতি বোবদে।  
বিশদ

২০২০’র ন্যাশনাল ইউনিভার্সিটি গেমসের আসর বসছে কিটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ন্যাশনাল ইউনিভার্সিটি গেমস-এর আসর বসতে চলেছে কলিঙ্গ ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং (কিট)-এর ক্যাম্পাসে। আগামী বছর ফেব্রুয়ারি মাসে এই আসর বসবে। সাংবাদিক বৈঠক করে এই কথা জানিয়েছেন কিটের প্রতিষ্ঠাতা অচ্যুত সামন্ত।
বিশদ

অসমে বন্দি হওয়ার ছ’দিন পর মারা গেল ‘লাদেন’ 

গুয়াহাটি, ১৭ নভেম্বর: ছ’দিন বন্দি থাকার পর মৃত্যু হল অসমে সেই ‘খুনে’ দাঁতাল হাতিটির। রবিবার ভোরে অসমের ওরাং ন্যাশনাল পার্কে বন্দি থাকা অবস্থায় হাতিটির মৃত্যু হয়। পাঁচজনকে পিষে মারার পর মাটিয়া এলাকায় ত্রাস সৃষ্টি করেছিল পূর্ণবয়স্ক পুরুষ ওই হাতিটি।
বিশদ

‘কার্যত’ স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট: আইনমন্ত্রী
পুণ্যার্থী সমাগমে দ্বিতীয় দিনে জমজমাট সবরীমালা, নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখলেন কেরলের দেবস্বমমন্ত্রী সুরেন্দ্রন 

তিরুবনন্তপুরম, ১৭ নভেম্বর (পিটিআই): পুণ্যার্থীদের ভিড় আছড়ে পড়ল সবরীমালার আয়াপ্পা মন্দিরে। রবিবার ভোর তিনটে নাগাদ মন্দির খোলার পর কয়েক হাজার ভক্ত দর্শন করেন ও পুজো দেন।
বিশদ

৮ জানুয়ারি দেশব্যাপী সাধারণ ধর্মঘট শ্রমিক সংগঠনগুলির
মোদিবিরোধী আন্দোলনে সব বিরোধী দলকে পাশে পেতে চাইছে সিপিএম 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: আগামী ৮ জানুয়ারি শ্রমিক সংগঠনগুলির ডাকা দেশব্যাপী সাধারণ ধর্মঘটকে অবিজেপি দলগুলির সম্মিলিত কর্মসূচিতে পরিণত করতে চাইছে সিপিএম। এ ব্যাপারে কংগ্রেস সহ অন্যান্য অবিজেপি দলের সঙ্গে কথা বলার উদ্যোগ নেবেন সিপিএম নেতারাই। 
বিশদ

দেশজুড়ে সদস্য সংগ্রহ অভিযান
রামমন্দির, ৩৭০ ধারা বিলোপের পর আন্দোলনের নয়া অভিমুখ খুঁজতে ব্যস্ত ভিএইচপি নেতৃত্ব 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নরেন্দ্র মোদি-অমিত শাহের সৌজন্যে এই মুহূর্তে জাতীয়স্তরে আন্দোলন তথা দাবি-দাওয়া পেশের ক্ষেত্রে শূন্যতায় ভুগছে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। কেননা, হিন্দুত্ববাদী এই সংগঠনের দীর্ঘদিনের দাবি ছিল–রামমন্দির নির্মাণ, কাশ্মীর থেকে ৩৭০ এবং ৩৫ এ ধারা বিলোপ। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরাট কোহলিরা কলকাতায় আসার আগে দিন-রাতের টেস্টটিকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার জন্য তৎপর সিএবি। প্রতিদিন বিকেলে সংস্থার পক্ষ থেকে নতুন কিছু আয়োজনের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিকাঠামোয় নজর দেওয়ার পরেও অতীতের তুলনায় পরিস্থিতির কোনও বদল হয়নি। রাজস্ব আদায়ও তলানিতে। সম্প্রতি সিএজি’র রিপোর্টেও একথা উল্লেখ করা হয়েছে। যা নিয়ে অস্বস্তিতে বিনোদন কর বিভাগ। কলকাতা পুরসভার রাজস্বের অন্যতম স্তম্ভ হিসেবে বিবেচিত হলেও বর্তমানে বিভাগটি গুরুত্ব ...

ঢাকা, ১৭ নভেম্বর (পিটিআই): গ্যাস পাইপে বিস্ফোরণের জেরে মৃত্যু হল সাতজনের। জখম হয়েছেন আরও আটজন। রবিবার বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি বাড়িতে এই দুর্ঘটনাটি ঘটে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হবু শিক্ষকদের নিয়োগ করার আগে বহু চাকরিদাতা সংস্থাই তাঁদের ডিগ্রি যাচাই করে নেয়। এনসিটিই বা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের মাধ্যমেই তা করা হয়। এতদিন এর জন্য একটি পোর্টাল চালু করেছিল এনসিটিই।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাওয়ার সুযোগ আছে। ব্যর্থ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  November, 2019

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৮/৮ রাত্রি ৫/১০। পুষ্যা ৪১/৫ রাত্রি ১০/২১। সূ উ ৫/৫৪/৪৩, অ ৪/৪৮/৩৯, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৮/৪৮ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/১৭ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৩/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৪/১৭/৩৬ দিবা ৩/৩৯/২৭। পুষ্যা ৩৯/১৯/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ১১/১ মধ্যে ও ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে, বারবেলা ২/৫/৪৫ গতে ৩/২৭/১৮ মধ্যে, কালবেলা ৭/১৭/৫৮ গতে ৮/৩৯/৩২ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/১১ গতে ১১/২২/৩৮ মধ্যে।
২০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

17-11-2019 - 04:12:19 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

17-11-2019 - 03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

17-11-2019 - 03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

17-11-2019 - 03:11:00 PM

কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীকে
চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে। ...বিশদ

17-11-2019 - 02:56:00 PM

পঃ বর্ধমানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মূর্তি ভাঙার অভিযোগ
শনিবার রাতে পশ্চিম বর্ধমানের মানকর স্টেশন রোড এলাকায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ...বিশদ

17-11-2019 - 01:23:59 PM