Bartaman Patrika
দেশ
 

বিজেপিতে যোগ দিলেন বহিষ্কৃত
আপ বিধায়ক কপিল মিশ্র

গেরুয়া বাহিনীতে আপের মহিলা শাখার প্রধানও

নয়াদিল্লি, ১৭ আগস্ট (পিটিআই): আম আদমি পার্টির (আপ) বহিষ্কৃত বিধায়ক কপিল মিশ্র যোগ দিলেন বিজেপিতে। তাঁর সঙ্গে আপ নেত্রী রিচা পাণ্ডেও বিজেপিতে যোগ দেন। তিনি আপের মহিলা শাখার প্রধানের দায়িত্বে ছিলেন। শনিবার নয়াদিল্লিতে বিজেপি দপ্তরে এই যোগদান প্রক্রিয়া সম্পন্ন হয়। প্রসঙ্গত, ২০১৭ সালের মে মাসে কপিলকে মন্ত্রী পদ থেকে অপসারিত করা হয়েছিল। তারপর সম্প্রতি তিনি আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সমালোচনা শুরু করেছিলেন। এছাড়া বিজেপি নেতাদের সঙ্গে তাঁর যোগাযোগও বাড়ছিল।
এদিনের যোগদান অনুষ্ঠানে বিজেপির ভাইস প্রেসিডেন্ট শ্যাম জাজু এবং দিল্লি শাখার প্রধান মনোজ তিওয়ারি, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিজয় গোয়েল এবং বিধানসভার বিরোধী নেতা বিজেন্দর গুপ্তা উপস্থিত ছিলেন। বিজেপিতে যোগদানের পর কপিল আপের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, এটা তাঁর জন্য খুবই স্পর্শকাতর মুহূর্ত। আপ এখন তাদের আদর্শ এবং লক্ষ্য থেকে একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে গিয়েছে। আপ ছাড়ার কারণ হিসেবে তিনি বলেন, ‘বিগত কয়েক বছর ধরে দলের দুর্নীতিবিরোধী অবস্থানের হত্যা আর মিথ্যাচারিতা দেখে নিজেকে অসহায়ের মতো লাগছিল। কিন্তু বিজেপিতে যোগ দেওয়ার পর আমার মনে হচ্ছে যে, কিনারায় এসে পৌঁছলাম।’ অন্যদিকে রিচা জানান, ‘আমি যে বিকল্প রাজনীতিকে খুঁজছিলাম তা আপে এখন নেই। কিন্তু তা বিজেপিতে আছে। আম আদমি পার্টি এখন বিশেষ ব্যক্তিদের জন্য বিশেষ দল হয়ে গিয়েছে।’
কপিল ও রিচাকে দলে স্বাগত জানিয়ে দিল্লি বিজেপির প্রধান তিওয়ারি বলেন, ‘আমার আশা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লক্ষ্য এবং দীনদয়াল উপাধ্যায় ও শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আদর্শকে সামনে রেখেই তাঁরা (কপিল ও রিচা) দিল্লিতে কাজ করবেন।’

দিল্লির এইমসে আগুন,
ছড়াল আতঙ্ক

নয়াদিল্লি, ১৭ আগস্ট: শবিবার বিকেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল দিল্লির এইমসে। আগুনের জেরে ছড়াল আতঙ্ক। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যায় দমকলের ৩৪টি ইঞ্জিন। দেশের প্রথম সারির এই চিকিৎসা কেন্দ্র ও তার আশপাশ কালো ঢোঁয়ায় ঢেকে যায়। তবে আগুনের জেরে হতাহত হওয়ার কোনও খবর মেলেনি।
বিশদ

যথেষ্ট হয়েছে
প্রধানমন্ত্রীর সঙ্গে উন্নাও ধর্ষণে অভিযুক্ত
বিধায়কের ছবি নিয়ে তোপ প্রিয়াঙ্কার

 নয়াদিল্লি, ১৭ আগস্ট: স্বাধীনতা দিবসে সংবাদপত্রে দেওয়া বিজ্ঞাপনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে উন্নাও ধর্ষণ-কাণ্ডে অভিযুক্ত বিজেপি বিধায়কের ছবি। অভিযুক্ত বিধায়ক কুলদীপ সিং সেনগারের সঙ্গে ওই বিজ্ঞাপনে ছবি ছাপা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথেরও। বিশদ

লাইফ সাপোর্টে জেটলি, এইমসে
ভিড় বাড়চ্ছে রাজনীতিকদের

 নয়াদিল্লি, ১৭ আগস্ট: প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির শারীরিক অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। জেটলির দেখভালের জন্য গঠিত হয়েছে চিকিৎসকদের বিশেষ টিম। জেটলিকে দেখতে এইমস-এ ভিড় জমাচ্ছেন তাবড় তাবড় রাজনীতিবিদেরা।
বিশদ

টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তর
ভারতের একাধিক রাজ্য
সতর্কবার্তা জারি করা হল পাঞ্জাবে

 নয়াদিল্লি, ১৭ আগস্ট (পিটিআই): প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তর ভারত। এর মধ্যেই ভাকরা বাঁধ থেকে অতিরিক্ত জল ছাড়ায় বিপদসঙ্কেত জারি করা হল পাঞ্জাবে। বৃষ্টির ফলে জলের মাত্রা বেড়েছে যমুনা নদীতেও। দিল্লির কাছে প্রায় বিপদসীমা ছুঁয়ে ফেলেছে যমুনা নদীর জল। সরকারি আধিকারিকরা জানিয়েছেন, যমুনা নদীর জলস্তরের বিপজ্জনক সীমা ২০৪.৫ মিটার।
বিশদ

১৩ দিন পর ল্যান্ডলাইন পরিষেবা
চালু হল কাশ্মীরে, কাল থেকে
খুলছে স্কুলও

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ আগস্ট: জম্মুতে আগেই শুরু হয়েছিল। এবার কাশ্মীর উপত্যকাতেও জনজীবন স্বাভাবিক করার উদ্যোগ নেওয়া শুরু হয়েছে। গতকালই সুপ্রিম কোর্টের প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় সরকার সর্বোচ্চ আদালতকে জানিয়েছিল কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে এবং সম্পূর্ণ স্বাভাবিকতা ফিরে আসতে একটু সময় লাগবে।
বিশদ

ইএসআই হাসপাতালগুলিতে চিকিৎসা
পরিষেবা বিঘ্নিত হওয়ার মতো পরিস্থিতি

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ আগস্ট: যেসব সংস্থা ইএসআই হাসপাতালগুলিতে ওষুধ সরবরাহ করে, তাদের বকেয়া পাওনা নিয়মিত মেটানো হচ্ছে না। আর যার জেরে দেশের ইএসআই হাসপাতালগুলিতে চিকিৎসা পরিষেবা বিঘ্নিত হওয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে।
বিশদ

আইএল অ্যান্ড এফএস সঙ্কট
প্রথম চার্জশিট পেশ ইডি’র, দখল
নেওয়া হল ৫৭০ কোটির সম্পত্তির

 নয়াদিল্লি, ১৭ আগস্ট (পিটিআই): আইএল অ্যান্ড এফএস আর্থিক তছরুপ কাণ্ডে প্রথম চার্জশিট পেশ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শুধু তাই নয়, সংস্থার কর্তাদের নামে থাকা মোট ৫৭০ কোটি টাকার সম্পত্তিরও দখল নেওয়া হয়েছে।
বিশদ

চিটফান্ড: হরিয়ানার সংস্থার ২৬১
কোটির সম্পত্তির দখল নিল ইডি

 নয়াদিল্লি, ১৭ আগস্ট (পিটিআই): চিটফান্ড সংস্থা খুলে লগ্নিকারীদের প্রতারণা করার অভিযোগে হরিয়ানার এক বহুস্তরীয় মার্কেটিং সংস্থার ২৬১ কোটি টাকার সম্পত্তির দখল নিল ইডি। বিশদ

দিল্লিতে ইয়েচুরি-রাজার প্রাথমিক কথা
সিপিআই-সিপিএম সংযুক্তিকরণ
নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা

 জীবানন্দ বসু, কলকাতা: দেশের রাজনৈতিক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে বাম দলগুলি ইদানীং নিজেদের মধ্যে ঐক্য আরও সুদৃঢ় করার তাগিদ অনুভব করছে। জাতীয় স্তরে বিজেপি এবং রাজ্য পর্যায়ে গেরুয়া শিবিরের পাশাপাশি তৃণমূলের মতো দক্ষিণপন্থী আঞ্চলিক দলের মোকাবিলা করে নিজেদের প্রাসঙ্গিকতা বজায় রাখতেই এই ঐক্য এখন জরুরি হয়ে পড়েছে লালপার্টিতে।
বিশদ

ছানি অপারেশনের পর ইন্দোরে ১১
জন রোগীর অন্ধ হওয়ার আশঙ্কা

 ইন্দোর, ১৭ আগস্ট (পিটিআই): গত সপ্তাহেই ইন্দোর নেত্র চিকিৎসালয়ে ১৩ জন রোগীর ছানি অপারেশন হয়েছিল। শনিবার খবর মিলেছে, তাঁদের মধ্যে ১১ জন রোগীর অন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এর আগে তাঁরা চোখে ঝাপসা দেখার অভিযোগ করেছিলেন।
বিশদ

সীমান্তে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন
রাজৌরিতে পাক মর্টারে হত ভারতীয় জওয়ান

 জম্মু, ১৭ আগস্ট (পিটিআই): নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানের ফের সংঘর্ষবিরতি লঙ্ঘনে প্রাণ হারালেন এক সেনা জওয়ান। তাঁর নাম ল্যান্সনায়েক সন্দীপ থাপা (৩৫)। শনিবার ঘটনাটি ঘটেছে রাজৌরি জেলার নৌশেরা সেক্টরে। প্রতিরক্ষা মন্ত্রকের এক মুখপাত্র একথা জানিয়েছে।
বিশদ

  ফুঁসছে কৃষ্ণা নদী, চন্দ্রবাবুকে বাড়ি ফাঁকা করার নির্দেশ জারি

 হায়দরাবাদ, ১৭ আগস্ট: বাড়ছে কৃষ্ণা নদীর জলস্তর। আর তাই সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কৃষ্ণার তীরে অবস্থিত চন্দ্রবাবুর বাড়ি ছাড়ার নির্দেশিকা জারি করল অন্ধ্রপ্রদেশ সরকার। শনিবার রাজস্ব বিভাগ নোটিশ জারি করে নাইডু সহ ৩৩ জনকে দ্রুত বাড়ি ফাঁকা করার নির্দেশ দিয়েছে।
বিশদ

পেনশনের থেকে শিক্ষা খাতে সরকারের
বেশি খরচ করা উচিত: বিশ্ব ব্যাঙ্ক কর্তা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা বিশ্বেই মধ্যবিত্ত শ্রেণী বাড়ছে দ্রুত। নতুন প্রজন্ম অর্থ উপার্জন করছে বলেই এই শ্রেণীর বাড়বাড়ন্ত। সরকারেরও উচিত তাদের কাজের সুযোগ করে দেওয়া। সেই কারণেই সরকার যতটা পেনশন খাতে খরচ করে, তার চেয়ে গুরুত্ব দেওয়া উচিত শিক্ষা খাতে খরচে।
বিশদ

রাতুল পুরীর বিরুদ্ধে পরোয়ানায়
স্থগিতাদেশ জারি করল না কোর্ট

 নয়াদিল্লি, ১৭ আগস্ট: ব্যবসায়ী রাতুল পুরীর বিরুদ্ধে জারি হওয়া জামিনঅযোগ্য গ্রেপ্তারি পরোয়ানায় স্থগিতাদেশ দিল না আদালত। অগুস্তা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের এই আত্মীয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ইডি। বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...

 সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি সদর এলাকায় টোটোর দৌরাত্ম্য নিয়ন্ত্রণ করতে ময়নাগুড়ি পুলিস প্রশাসন বেশকিছু পদক্ষেপ নিতে চলেছে। ব্যস্ত রাস্তার ধারে বেআইনিভাবে টোটো পার্কিং করা হলে তা ...

সংবাদদাতা, বসিরহাট: ভ্যাপসা গুমোট গরমের শেষে একটানা বৃষ্টির স্বস্তি এখন অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে বসিরহাট পুরসভা এলাকায়। বেশিরভাগ ওয়ার্ডের রাস্তাঘাট, ঘরবাড়ি জলের তলায়। বাসিন্দাদের অভিযোগ, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাবক্ষে বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতার আয়োজন করছে মুর্শিদাবাদ সুইমিং অ্যাসোসিয়েশন। ভাগীরথী নদীর উপর এই সাঁতার প্রতিযোগিতা হবে ৮১ ও ১৯ কিলোমিটার দূরত্বে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রাকবিবাহ কথাবার্তাও হতে পারে। বৃষ: সৌখিন দ্রব্যের ব্যবসা শুভ হবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম১৯৫৮: ...বিশদ

07:03:20 PM

নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM