Bartaman Patrika
দেশ
 

প্রাক্তন অর্থমন্ত্রী পরিসংখ্যান সম্পূর্ণ ভুল বলেছেন, বলে তোপ
বাজেট নিয়ে চিদম্বরমকে তীব্র আক্রমণ নির্মলার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ জুলাই: প্রাক্তন অর্থমন্ত্রীকে তীব্র ভাষায় আক্রমণ করলেন বর্তমান অর্থমন্ত্রী। রাজ্যসভায় বাজেট নিয়ে আলোচনায় গতকাল প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম বাজেটকে দিশাহীন আখ্যা দিয়ে বলেছিলেন, অর্থনীতি এতটাই দুর্বল এখন একটি সাহসী সংস্কার প্রয়োজন ছিল। কিন্তু সেরকম কোনও উদ্যোগের অভাসই নেই এই বাজেটে। বাজেটের আগে ও পরে মোদি সরকারের প্রধান প্রচার হল ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতি হবে ভারত। চিদম্বরম গতকাল বলেছিলেন, যে কোনও অর্থনীতি গড়ে ১০ থেকে ১২ শতাংশের মধ্যে নমিনাল জিডিপি বৃদ্ধিহার দেখালে এমনিতেই অর্থনীতি প্রতি পাঁচ থেকে সাত বছরে দ্বিগুণ হয়ে যায়। তার জন্য কোনও প্রধানমন্ত্রী কিংবা অর্থমন্ত্রীর দরকার হয় না। আজ বাজেট আলোচনার পর সরকারের জবাবি ভাষণে রাজ্যসভায় নির্মলা সীতারামন বস্তুত সবথেকে বেশি সময় ব্যয় করেন চিদম্বরমকে জবাব দিতে। এবং তিনি তথ্য পেশ করে বলেন, প্রাক্তন অর্থমন্ত্রী অর্থনীতির পরিসংখ্যান সম্পূর্ণ ভুল বলেছেন। সংশোধন করা উচিত। নির্মলা বলেন, আমাদের সরকারের সঙ্গে আপনাদের সবথেকে বড় পার্থক্য হল আমরা মুদ্রাস্ফীতির হারকে সর্বনিম্ন রাখতে সক্ষম হয়েছিলাম। মূল্যবৃদ্ধিকে লাগাতার আটকে রেখেছি। এবারই ৩ শতাংশে নেমে এসেছে মুদ্রাস্ফীতির হার।
চিদম্বরমের অভিযোগের জবাব দিতে গিয়ে রীতিমতো উত্তেজিত হয়ে গিয়ে কখনও কাগজ উঁচিয়ে কখনও ডেস্ক চাপড়ে নির্মলা বলেন, প্রতি পাঁচ সাত বছর অন্তরই যদি অর্থনীতি দ্বিগুণ হয়ে যায় তাহলে স্বাধীনতার পর প্রথম ৬০ বছরে সেই প্রবণতা দেখা গেল না কেন? প্রসঙ্গত চিদম্বরম গতকাল ২০০৪ সাল থেকে লাগাতার উদাহরণ দেখিয়ে বলেছিলেন, স্বাভাবিক নিয়মেই পাঁচ থেকে সাত বছর পরপর অর্থনীতি দ্বিগুণ হয়ে যায়। সুতরাং এখন যেখানে অর্থনীতি ২.৭ লক্ষ কোটি ডলার, সেটি ১২ শতাংশ হারে নমিনাল জিডিপির বৃদ্ধিতে এমনিতেই পাঁচ সাত বছর পর ৫ লক্ষ কোটি ডলার হয়ে যাবে। এই নিয়মটি একজন মহাজনও জানে। কারণ হিসেবটি সহজ চক্রবৃদ্ধিহারের অঙ্ক। আজ নির্মলা চিদম্বরমের সমালোচনা করে বলেন, এত সহজ নয় ব্যাপারটা। অর্থনীতিকে দ্বিগুণ করতে হলে অনেক ফ্যাক্টর পূরণ করতে হয়। মুদ্রাস্ফীতি থেকে বাণিজ্য ঘাটতি সবকিছুই নিয়ন্ত্রণে রাখতে হয়। পি চিদম্বরম গতকাল বলেছিলেন, সরকার একটিও স্ট্রাকচারাল রিফর্ম করেনি। অথচ সবথেকে বেশি দরকার ছিল ওই সাহসী সংস্কার। আজ নির্মলা উত্তর দিয়ে বলেন, আমাদের আর্থিক সংস্কারের সবথেকে বড় নমুনা হল জিএসটি চালু করা। এই কথায় কংগ্রেস ও বিরোধীপক্ষ পাল্টা উঠে দাঁড়িয়ে বলে আপনারাই তো ২০০৮ সাল থেকে ইউপিএ সরকারকে জিএসটি চালু করতে দেননি। লাগাতার বাধা দিয়েছেন সংসদে। এখন আবার সেই জিএসটিকেই নিজেদের সাফল্য বলছেন?
এই ইস্যুতে নির্মলা ও কংগ্রেসের আনন্দ শর্মার মধ্যে বাগযুদ্ধ শুরু হয়ে যায় রাজ্যসভায়। আনন্দ শর্মা বলেন, আমরা তো জিএসটিকে একবাক্যে সমর্থন করে এই সভাতেই পাশ করিয়েছিলাম, মনে নেই? নির্মলা বলেন, সরকার তো আমাদেরই ছিল! আপনারা সমর্থন করেছেন ভালো কথা। কিন্তু আমাদের আমলে হয়েছে। ‘ইনসলভেন্সি অ্যান্ড ব্যাঙ্করাপটসি’ আইন। স্টার্ট আপ ইণ্ডিয়া আর স্ট্যাণ্ড আপ ইণ্ডিয়া। এফডিআই। এগুলো স্ট্রাকচারাল রিফর্ম। রিক্যাপিটাইলেজশন অফ ব্যাঙ্ক।
কোনও সামাজিক প্রকল্পেই সরকার প্রয়োজনীয় বরাদ্দ করেনি বলে বিরোধীদের অভিযোগ ছিল। আজ নির্মলা সেই অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, প্রতিটি প্রকল্পেই আমরা বরাদ্দ করেছি যথেষ্ট। মিড ডে মিল ১০ হাজার ৫০০ কোটি থেকে বাড়িয়ে ১১ হাজার কোটি টাকা বাড়ানো হয়েছে। আইসিডিএস ২৩০৮৮ কোটি টাকা থেকে বাড়িয়ে বরাদ্দ হয়েছে ২৭৫৮০ কোটি টাকা। স্কিল উন্নয়ন ৫০৭১ কোটি থেকে বেড়ে হয়েছে ৭২৬০ কোটি টাকা । ১০০ দিনের কাজের গ্যারান্টি প্রকল্পে ৫৫ হাজার কোটি টাকা ছিল বিগত বছরের বরাদ্দ। এবার দেওয়া হয়েছে ৬০ হাজার কোটি টাকা। তাঁর দাবি, আমরা আর্থিক ঘাটতি ৩.৩ শতাংশ করব। সামাজিক খাতে কোনও ছাঁটাই না করেই ওই লক্ষ্যমাত্র কর্জন করা সম্ভব।
13th  July, 2019
হাতে জাতীয় পতাকা,
মুখে জাতীয়তাবাদী গান
‘বাহুবলী’কে উৎসাহ দর্শকদের

রাহুল দত্ত, পুলিকট লেক(অন্ধ্রপ্রদেশ), ২২ জুলাই: ১৫ জুলাইয়ের রাতের স্মৃতি এখনও বেশ টাটকা। উৎক্ষেপণ হওয়ার মাত্র ৫৬ মিনিট ২৪ সেকেন্ড আগেই অভিযানকে স্থগিত করে দেওয়া হয়। 
বিশদ

চাঁদে জল খুঁজতে দুটি যন্ত্র পাঠাল ভারত

নিজস্ব প্রতিনিধি, শ্রীহরিকোটা: চাঁদে কি জল ছিল বা আছে? সেই ছয়ের দশক থেকে এই প্রশ্নের উত্তর খুঁজছেন গোটা পৃথিবীর মহাকাশ বিজ্ঞানীরা। সেই সন্ধানে চাঁদের বুকে যন্ত্র নামানো থেকে শুরু করে মানুষও পৌঁছে গিয়েছে। তা সত্ত্বেও চাঁদের মাটিতে জল ছিল অধরাই।
বিশদ

চন্দ্রযান-২ এর সফল উৎক্ষেপণ
বিজ্ঞানীদের অভিনন্দন
প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, কংগ্রেসের

নয়াদিল্লি, ২২ জুলাই (পিটিআই): যান্ত্রিক ত্রুটির কারণে প্রথমবার পিছিয়ে গেলেও সোমবার সফলভাবে চাঁদের উদ্দেশে পাড়ি দিয়েছে চন্দ্রযান-২। এদিন সফল উৎক্ষেপণের পর ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা বা ইসরোকে অভিনন্দন জানালেন রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও রাজনৈতিক দলগুলি।
বিশদ

আমাকে বলির পাঁঠা করবেন না: স্পিকার
তৃতীয় দিনেও আস্থা ভোট নিয়ে বিতর্ক কর্ণাটকে, সময় চাইছে শাসক শিবির

 বেঙ্গালুরু, ২২ জুলাই (পিটিআই): কর্ণাটকে আস্থা ভোট নিয়ে রাজনৈতিক তরজা চলছেই। আস্থা ভোট আরও দিন-দুই পিছিয়ে দেওয়ার জন্য স্পিকারকে অনুরোধ করেছিল কংগ্রেস ও জেডিএস। কিন্তু সূত্রের খবর, সেই অনুরোধ খারিজ করে দিয়ে স্পিকার জানিয়ে দিয়েছেন, সোমবারই আস্থা ভোট নিতে হবে সরকারকে।
বিশদ

চাঁদের মাটি ছুঁতে চন্দ্রযানের
সফল উৎক্ষেপণ ‌ইসরোর

রাহুল দত্ত, শ্রীহরিকোটা (অন্ধ্রপ্রদেশ): ২২ জুলাই: অবশেষে স্বস্তি। এবং গত সাতদিনের যাবতীয় বাধা এবং উৎকণ্ঠার মুহূর্ত পেরিয়ে এক ঐতিহাসিক মাহেন্দ্রক্ষণে ভারত। ১৫ জুলাই যখন প্রযুক্তিগত ত্রুটির জন্য কাউন্টডাউন ৫৬ মিনিট ২৪ সেকেন্ড আগে থেমে গিয়েছিল, তখন কেউ ভাবতেও পারেনি আটদিনের মাথায় আবার এই পরীক্ষা করতে পারে ইসরো! ভারতীয় বিজ্ঞানীরা সেটাই করে দেখালেন। আর চাঁদের অন্ধকার অংশের উদ্দেশে রওনা দিল চন্দ্রযান-২। সব কিছু ঠিক থাকলে ৭ সেপ্টেম্বর এই চন্দ্রযান-২ চাঁদের কক্ষপথে প্রবেশ করে তার বিভিন্ন যন্ত্রপাতি চাঁদের মাটিতে নামাবে।
বিশদ

নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, হত এক জওয়ান

 জম্মু, ২২ জুলাই (পিটিআই): জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তানি সেনা। ঘটনায় এক সেনাকর্মীর মৃত্যু হয়েছে। সোমবার ঘটনাটি ঘটেছে রাজৌরি জেলায়। সেনা সূত্রে খবর, এদিন ভোর সাড়ে ছ’টা নাগাদ সুন্দরবনি সেক্টরে ফরওয়ার্ড পোস্ট ও গ্রামগুলি লক্ষ্য করে গুলি ও মর্টার ছুঁড়তে শুরু করে পাক রেঞ্জার্স।
বিশদ

উত্তরপ্রদেশে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু ৮ শিশুর, আহত ১৫

 হাপুর (উত্তরপ্রদেশ), ২২ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশের হাপুর জেলায় গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হল ৯ জনের। এরমধ্যে আটটি শিশু রয়েছে। এছাড়া আরও ১৫ জন আহত হয়েছেন। পুলিস সূত্রে খবর, হাফিজপুর থানা এলাকার সাদিকপুর গ্রামের কাছে একটি পিকআপ ভ্যানের সঙ্গে মিনি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।
বিশদ

মুম্বইয়ের বহুতলে আগুন, আটক বহু

মুম্বই, ২২ জুলাই (পিটিআই): ফের মুম্বইয়ের বহুতলে আগুন লেগে আতঙ্ক ছড়াল। পশ্চিম শহরতলি বান্দ্রায় ন’তলা টেলিফোন এক্সচেঞ্জ ভবনটিতে ১০০ জনের বেশি আটকে পড়েন বলে খবর ছড়ায়। পরে পুলিস জানায়, ৬০ জনের মতো আটকে পড়েছিলেন।
বিশদ

রাগ ও হতাশা থেকে বলেছি
‘দুর্নীতিগ্রস্তদের হত্যা’ মন্তব্য
থেকে পিছু হটলেন সত্যপাল

শ্রীনগর, ২২ জুলাই (পিটিআই): নিজের মন্তব্য নিয়ে বিতর্কের জেরে অবশেষে ঢোক গিললেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। ‘হতাশা’ ও ‘ক্ষোভে’র বশে আলটপকা মন্তব্য করে ফেলেছেন বলে জানিয়েছেন তিনি।
বিশদ

আয়ের সঙ্গে সম্পত্তির হিসেব দেখাতে না
পারায় ওড়িশায় গ্রেপ্তার ফরেস্ট অফিসার

 কটক, ২২ জুলাই (পিটিআই): আয়ের সঙ্গে সম্পত্তির হিসেব দেখাতে না পারায় ওড়িশার এক বন আধিকারিককে গ্রেপ্তার করল পুলিস। রবিবার বেরহামপুরের ডিভিশনাল ফরেস্ট অফিসার (ডিএফও) আশিস কুমার বেহরাকে গ্রেপ্তার করে পুলিস।
বিশদ

‘শৌচাগার সাফ করতে সাংসদ নির্বাচিত হইনি’
বিতর্কিত মন্তব্যের জন্য সাধ্বী
প্রজ্ঞাকে তীব্র ভর্ৎসনা নাড্ডার

নয়াদিল্লি, ২২ জুলাই (পিটিআই): শৌচাগার সাফ করতে তিনি সাংসদ নির্বাচিত হননি। সাধ্বী প্রজ্ঞার মন্তব্যের জেরে ফের অস্বস্তিতে বিজেপি। বিড়ম্বনা এড়াতে ভোপালের এমপিকে তীব্র ভর্ৎসনা করলেন বিজেপির কার্যকরী সভাপতি জে পি নাড্ডা। মন্তব্যের জেরে ফের বিতর্ক তৈরি হওয়ায় সাধ্বী প্রজ্ঞাকে সোমবার ডেকে পাঠানো হয় দিল্লিতে বিজেপির সদর দপ্তরে।
বিশদ

চারজনকে হত্যার ঘটনায়
১০ জনের বেশি গ্রামবাসীকে
আটক করল ঝাড়খণ্ড পুলিস

ডাইনি চর্চা

 গুমলা (ঝাড়খণ্ড), ২২ জুলাই (পিটিআই): ঝাড়খণ্ডে চার বর্ষীয়ান আদিবাসীকে পিটিয়ে খুনের ঘটনায় ১০ জনের বেশি অভিযুক্তকে আটক করল পুলিস। গুমলার পুলিস সুপার সোমবার একথা জানিয়েছেন। শনিবার রাতে ডাইনি বিদ্যা চর্চার অভিযোগে নগর-সিসকারি গ্রামের চার বাসিন্দাকে পিটিয়ে খুন করে মুখোশ পরা ১০ জনের একটি দল।
বিশদ

দুই মুসলিম যুবককে ‘জয় শ্রীরাম’ বলতে
জোর করার অভিযোগ মহারাষ্ট্রে, উত্তেজনা

ঔরঙ্গাবাদ, ২২ জুলাই (পিটিআই): দুই মুসলিম যুবককে ‘জয় শ্রীরাম’ বলতে জোর করার অভিযোগ উঠল মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে। এই ঘটনার এখনও পর্যন্ত পুলিস কাউকে গ্রেপ্তার করতে পারেনি। প্রশাসন সূত্রে খবর, শেখ আমির ও নাসির নামে দুই যুবক আজাদ চক এলাকায় অটোর জন্য অপেক্ষা করছিলেন।
বিশদ

কাশ্মীর ইস্যু নিয়ে পাক সমালোচনায় ভারত

 রাষ্ট্রসঙ্ঘ, ২২ জুলাই (পিটিআই): ভেনেজুয়েলায় নির্জোট গোষ্ঠীভুক্ত দেশগুলির মন্ত্রী পর্যায়ের বৈঠকে পাকিস্তান কাশ্মীর প্রসঙ্গ তুললে প্রবল আপত্তি জানাল নয়াদিল্লি। কেন্দ্রীয় সরকারের বক্তব্য, আঞ্চলিক অখণ্ডতা বিঘ্নিত করতে আঞ্চলিক মঞ্চকে ব্যবহার কোনওভাবেই গ্রহণযোগ্য নয়।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: নলহাটি থানার মাঠকলিঠা গ্রামে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতার নাম প্রতিমা দাস(২৮)। তাঁর বাপেরবাড়ি মুরারই থানার খানপুর গ্রামে। বছর পাঁচেক আগে মাঠকলিঠার বাসিন্দা পেশায় সিভিক ভলান্টিয়ার পলাশ দাসের সঙ্গে তাঁর বিয়ে হয়।   ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও মালাবাজার: ছেলেধরা সন্দেহে সোমবার সকালে নাগরাকাটার সুখানিবস্তি এলাকায় পুলিসের সামনেই এক ভিখারিকে পাথর দিয়ে মাথা থেতলে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠল। ছেলেধরা সন্দেহে নাগরাকাটায় রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট পথে বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর চূড়ান্ত অনুমোদন চেয়ে গত মাসের শেষের দিকে ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’ (সিআরএস)-র কাছে আবেদন করেছিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)। সঙ্গে পাঠানো হয়েছিল প্রয়োজনীয় কাগজপত্রও। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ৫ জুলাই কেন্দ্রীয় বাজেট পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তার আগে কেন্দ্রীয় সরকারকে হরেক দাবিদাওয়া পেশ করেছিল অল ইন্ডিয়া জেম অ্যান্ড জুয়েলারি ডোমেস্টিক কাউন্সিল। তাদের অন্যতম দাবি ছিল, সোনার উপর আমদানি শুল্ক কমাতে হবে এবং ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মের যোগাযোগ আসবে। যে সুযোগ পাবেন তাকে সদ্ব্যবহার করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আনুকূল্য পাবেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড।
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত হয়।
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়। পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়।
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার 67.49 70.53
পাউন্ড 84.31 88.37
ইউরো 75.63 79.29
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ২৭/৫২ অপঃ ৪/১৬। উত্তরভাদ্রপদ ২০/১৫ দিবা ১/১৪। সূ উ ৫/৭/৪২, অ ৬/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে, বারবেলা ৬/৪৭ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৯/০ মধ্যে।
৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ১৮/৪৭/৯ দিবা ১২/৩৭/৪। উত্তরভাদ্রপদনক্ষত্র ১৪/২৯/১২ দিবা ১০/৫৩/৫৩, সূ উ ৫/৬/১২, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১/০ গতে ২/৪৪ মধ্যে ও ৩/৩৬ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ মধ্যে ও ৯/৮ গতে ১১/২০ মধ্যে ও ১/৩২ গতে ৩/১ মধ্যে, বারবেলা ৬/৪৫/৩৬ গতে ৮/২৫/১ মধ্যে, কালবেলা ১/২৩/১৪ গতে ৩/২/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/৪২/৪ গতে ৯/২/৩৯ মধ্যে।
১৯ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
খেজুরির হলুদবাড়িতে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, গুলিবিদ্ধ ৩ বছরের শিশু 
পূর্ব মেদিনীপুরের খেজুরি এলাকার হলুদবাড়িতে বিজেপি-তৃণমূল সংঘর্ষের অভিযোগ। দু’পক্ষের গোলমালের ...বিশদ

10:11:23 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, মঙ্গলবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:08:39 AM

গোঘাটে খুন তৃণমূল কর্মী, অভিযুক্ত বিজেপি
 

সোমবার রাতে গোঘাটের নকুণ্ডা এলাকায় এক তৃণমূল কর্মীকে পিটিয়ে মারার ...বিশদ

09:57:22 AM

১০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

09:50:20 AM

২০২০-২১ অর্থবর্ষ থেকে ভারতের বৃদ্ধির হার ছাড়াবে ৮ শতাংশ: নীতি আয়োগ
 

আশানুরূপ ফল দিতে চলেছে পণ্য ও পরিষেবা কর (জিএসটি)। আর ...বিশদ

09:45:47 AM

মহরাষ্ট্রের ভিওয়ান্ডিতে একটি কেমিক্যালের গোডাউনে আগুন

09:44:50 AM