Bartaman Patrika
দেশ
 

প্রাক্তন অর্থমন্ত্রী পরিসংখ্যান সম্পূর্ণ ভুল বলেছেন, বলে তোপ
বাজেট নিয়ে চিদম্বরমকে তীব্র আক্রমণ নির্মলার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ জুলাই: প্রাক্তন অর্থমন্ত্রীকে তীব্র ভাষায় আক্রমণ করলেন বর্তমান অর্থমন্ত্রী। রাজ্যসভায় বাজেট নিয়ে আলোচনায় গতকাল প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম বাজেটকে দিশাহীন আখ্যা দিয়ে বলেছিলেন, অর্থনীতি এতটাই দুর্বল এখন একটি সাহসী সংস্কার প্রয়োজন ছিল। কিন্তু সেরকম কোনও উদ্যোগের অভাসই নেই এই বাজেটে। বাজেটের আগে ও পরে মোদি সরকারের প্রধান প্রচার হল ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতি হবে ভারত। চিদম্বরম গতকাল বলেছিলেন, যে কোনও অর্থনীতি গড়ে ১০ থেকে ১২ শতাংশের মধ্যে নমিনাল জিডিপি বৃদ্ধিহার দেখালে এমনিতেই অর্থনীতি প্রতি পাঁচ থেকে সাত বছরে দ্বিগুণ হয়ে যায়। তার জন্য কোনও প্রধানমন্ত্রী কিংবা অর্থমন্ত্রীর দরকার হয় না। আজ বাজেট আলোচনার পর সরকারের জবাবি ভাষণে রাজ্যসভায় নির্মলা সীতারামন বস্তুত সবথেকে বেশি সময় ব্যয় করেন চিদম্বরমকে জবাব দিতে। এবং তিনি তথ্য পেশ করে বলেন, প্রাক্তন অর্থমন্ত্রী অর্থনীতির পরিসংখ্যান সম্পূর্ণ ভুল বলেছেন। সংশোধন করা উচিত। নির্মলা বলেন, আমাদের সরকারের সঙ্গে আপনাদের সবথেকে বড় পার্থক্য হল আমরা মুদ্রাস্ফীতির হারকে সর্বনিম্ন রাখতে সক্ষম হয়েছিলাম। মূল্যবৃদ্ধিকে লাগাতার আটকে রেখেছি। এবারই ৩ শতাংশে নেমে এসেছে মুদ্রাস্ফীতির হার।
চিদম্বরমের অভিযোগের জবাব দিতে গিয়ে রীতিমতো উত্তেজিত হয়ে গিয়ে কখনও কাগজ উঁচিয়ে কখনও ডেস্ক চাপড়ে নির্মলা বলেন, প্রতি পাঁচ সাত বছর অন্তরই যদি অর্থনীতি দ্বিগুণ হয়ে যায় তাহলে স্বাধীনতার পর প্রথম ৬০ বছরে সেই প্রবণতা দেখা গেল না কেন? প্রসঙ্গত চিদম্বরম গতকাল ২০০৪ সাল থেকে লাগাতার উদাহরণ দেখিয়ে বলেছিলেন, স্বাভাবিক নিয়মেই পাঁচ থেকে সাত বছর পরপর অর্থনীতি দ্বিগুণ হয়ে যায়। সুতরাং এখন যেখানে অর্থনীতি ২.৭ লক্ষ কোটি ডলার, সেটি ১২ শতাংশ হারে নমিনাল জিডিপির বৃদ্ধিতে এমনিতেই পাঁচ সাত বছর পর ৫ লক্ষ কোটি ডলার হয়ে যাবে। এই নিয়মটি একজন মহাজনও জানে। কারণ হিসেবটি সহজ চক্রবৃদ্ধিহারের অঙ্ক। আজ নির্মলা চিদম্বরমের সমালোচনা করে বলেন, এত সহজ নয় ব্যাপারটা। অর্থনীতিকে দ্বিগুণ করতে হলে অনেক ফ্যাক্টর পূরণ করতে হয়। মুদ্রাস্ফীতি থেকে বাণিজ্য ঘাটতি সবকিছুই নিয়ন্ত্রণে রাখতে হয়। পি চিদম্বরম গতকাল বলেছিলেন, সরকার একটিও স্ট্রাকচারাল রিফর্ম করেনি। অথচ সবথেকে বেশি দরকার ছিল ওই সাহসী সংস্কার। আজ নির্মলা উত্তর দিয়ে বলেন, আমাদের আর্থিক সংস্কারের সবথেকে বড় নমুনা হল জিএসটি চালু করা। এই কথায় কংগ্রেস ও বিরোধীপক্ষ পাল্টা উঠে দাঁড়িয়ে বলে আপনারাই তো ২০০৮ সাল থেকে ইউপিএ সরকারকে জিএসটি চালু করতে দেননি। লাগাতার বাধা দিয়েছেন সংসদে। এখন আবার সেই জিএসটিকেই নিজেদের সাফল্য বলছেন?
এই ইস্যুতে নির্মলা ও কংগ্রেসের আনন্দ শর্মার মধ্যে বাগযুদ্ধ শুরু হয়ে যায় রাজ্যসভায়। আনন্দ শর্মা বলেন, আমরা তো জিএসটিকে একবাক্যে সমর্থন করে এই সভাতেই পাশ করিয়েছিলাম, মনে নেই? নির্মলা বলেন, সরকার তো আমাদেরই ছিল! আপনারা সমর্থন করেছেন ভালো কথা। কিন্তু আমাদের আমলে হয়েছে। ‘ইনসলভেন্সি অ্যান্ড ব্যাঙ্করাপটসি’ আইন। স্টার্ট আপ ইণ্ডিয়া আর স্ট্যাণ্ড আপ ইণ্ডিয়া। এফডিআই। এগুলো স্ট্রাকচারাল রিফর্ম। রিক্যাপিটাইলেজশন অফ ব্যাঙ্ক।
কোনও সামাজিক প্রকল্পেই সরকার প্রয়োজনীয় বরাদ্দ করেনি বলে বিরোধীদের অভিযোগ ছিল। আজ নির্মলা সেই অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, প্রতিটি প্রকল্পেই আমরা বরাদ্দ করেছি যথেষ্ট। মিড ডে মিল ১০ হাজার ৫০০ কোটি থেকে বাড়িয়ে ১১ হাজার কোটি টাকা বাড়ানো হয়েছে। আইসিডিএস ২৩০৮৮ কোটি টাকা থেকে বাড়িয়ে বরাদ্দ হয়েছে ২৭৫৮০ কোটি টাকা। স্কিল উন্নয়ন ৫০৭১ কোটি থেকে বেড়ে হয়েছে ৭২৬০ কোটি টাকা । ১০০ দিনের কাজের গ্যারান্টি প্রকল্পে ৫৫ হাজার কোটি টাকা ছিল বিগত বছরের বরাদ্দ। এবার দেওয়া হয়েছে ৬০ হাজার কোটি টাকা। তাঁর দাবি, আমরা আর্থিক ঘাটতি ৩.৩ শতাংশ করব। সামাজিক খাতে কোনও ছাঁটাই না করেই ওই লক্ষ্যমাত্র কর্জন করা সম্ভব।
13th  July, 2019
কাঞ্চিপুরমের মন্দিরে পদপিষ্ট হয়ে ৪ জনের মৃত্যু 

চেন্নাই, ১৯ জুলাই (পিটিআই): তামিলনাড়ুর কাঞ্চিপুরমের মন্দিরে বৃহস্পতিবার পদপিষ্ট হয়ে মৃত্যু হল চারজনের। জানা গিয়েছে, ওই মন্দিরে চল্লিশ বছরে একবার অথি ভারদার দেবতার বিশেষ পুজো হয়। সেই উপলক্ষ্যে বহু মানুষের সমাগম হয়েছিল কাঞ্চিপুরমের ভরথারাজা পেরুমল মন্দিরে।  
বিশদ

কর্ণাটক: আস্থাপ্রস্তাব নিয়ে ভোটাভুটি ছাড়াই
অধিবেশন মুলতুবি, সারা রাত
ধর্নায় বিজেপির বিধায়করা

 বেঙ্গালুরু, ১৮ জুলাই (পিটিআই): ১৪ মাস আগে মাঝরাতে খুলেছিল সুপ্রিম কোর্টের দরজা। নাটকীয় রাজনৈতিক পরিস্থিতিতে তৈরি হয়েছিল জোট সরকার। ১৪ মাস পর আস্থাভোটের আসরেও সমান নাটকীয় পরিস্থিতি তৈরি হল কর্ণাটকে।
বিশদ

 মুম্বই পুলিশের হাতে গ্রেপ্তার ভাইপো
হাফিজের পর দাউদকে নিয়ে পাকিস্তানের
উপর চাপ বাড়াতে তৈরি ভারত

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুলাই: হাফিজ সঈদের গ্রেপ্তারের পর এবার আবার দাউদ ইব্রাহিমকে নিয়ে পাকিস্তানের উপর চাপ বাড়াবে ভারত। গতকাল রাতে দাউদ ইব্রাহিম ভাই ইকবাল কাসকরের পুত্র রিজওয়ান কাসকরকে গ্রেপ্তার করেছে মুম্বই পুলিস।
বিশদ

অসমে বন্যা পরিস্থিতির অবনতি
জলের তোড়ে ভেসে এসে মানুষের
আশ্রয়ে ঘোর ঘুম বাঘের

 গুয়াহাটি, ১৮ জুলাই (পিটিআই): ‘তুমি যে এ ঘরে কে তা জানত...!’ সত্যিই, রফিকুল ইসলামের কল্পনাতেও আসেনি তাঁর দোকান ঘরে ঠাঁই নিতে পারে রয়্যাল বেঙ্গল টাইগার!
বৃহস্পতিবার সকাল তখন সাতটা। সবে ঘুম ভেঙেছে রফিকুলের। ‘বাঘ...বাঘ’ বলে প্রতিবেশীদের মৃদু চিৎকার চেঁচামেচিকে প্রথমে খুব একটা পাত্তাই দিচ্ছিলেন না তিনি। চারিদিকে বিস্তীর্ণ জলরাশি। অসমের বাগোরি রেঞ্জের অন্তর্গত ৩৭ নম্বর জাতীয় সড়কের ধারে রফিকুলের প্রায় ডুবে যাওয়া বাড়ি লাগোয়া দোকান।
বিশদ

চেন্নাইয়ে মারা গেলেন খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ‘ধোসা কিং’ রাজাগোপাল

 চেন্নাই, ১৮ জুলাই (পিটিআই): জীবন-যুদ্ধে শেষ পর্যন্ত হেরেই গেলেন ‘ধোসা কিং’ পি রাজাগোপাল! খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে ক’দিন আগেই আদালতে আত্মসমর্পণ করেছিলেন তিনি। বৃহস্পতিবার চেন্নাইয়ের এক বেসরকারি হাসপাতালে মারা গেলেন ভারতের চেইন রেস্টুরেন্ট ব্যবসার এই পথিকৃৎ।
বিশদ

কুলভূষণকে মুক্তি দিয়ে ভারতের
হাতে তুলে দিক পাকিস্তান
রাজ্যসভায় বললেন বিদেশমন্ত্রী

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৮ জুলাই: নেদারল্যাণ্ডের হেগ শহরে গতকাল আন্তর্জাতিক আদালত পাকিস্তানের জেলে বন্দী ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবের ফাঁসির আদেশ স্থগিত করে দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে ভারত সরকারিভাবে দাবি করেছে কুলভূষণকে মুক্তি দিক পাকিস্তান। পাকিস্তানের এখন আর এক মুহূর্ত দেরি না করে কুলভূষণকে মুক্তি দিয়ে ভারতে আসার পথ প্রশস্ত করা উচিত বলে আজ রাজ্যসভায় বলেছেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।
বিশদ

  ২২ জুলাই চন্দ্রযান ২ উৎক্ষেপণ হবে, জানাল ইসরো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী সোমবারই উৎক্ষেপিত হবে চন্দ্রযান-২। এর আগে গত ১৫ জুলাই চন্দ্রযান-২ উৎক্ষেপণ হওয়ার কথা ছিল। কিন্তু, শেষ মুহূর্তে কিছু যান্ত্রিক ত্রুটির কারণে অভিযানকে বাতিল করে ইসরো। এরপর থে঩কেই কবে অভিযান হবে, তা নিয়ে বিস্তর টানাপোড়েন শুরু হয়ে যায় ইসরোর অন্দরে।
বিশদ

গয়ংগচ্ছ মনোভাব ছেড়ে বেরতেই কাজে জোর
চীন সীমান্তে ২,৩০৪.৬৫ কিলোমিটার রাস্তা
তৈরি করে ফেলল বর্ডার রোড অর্গানাইজেশন

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: সীমান্তে চীন সেনার বাড়বাড়ন্তে দীর্ঘদিনের গয়ংগচ্ছ মনোভাব ছেড়ে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর এ বার জরুরি ভিত্তিতে পরিকাঠামো ও উন্নয়নকাজ শুরু করেছে ভারত। কিন্তু সেই কাজ যাতে লাল ফিতের ফাঁস কাজে বাধা হয়ে না দাঁড়ায়, সেই লক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রক ‘বর্ডার রোড অর্গানাইজেশন’ (বিআরও)-র শীর্ষ কর্তাদের প্রকল্প রূপায়ণের জন্য প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা একধাপে অনেক গুণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল।
বিশদ

 ১০০দিনের মধ্যে চালু হবে ওয়াইফাই পরিষেবা
দেশের ৬ হাজার ৪৮৫টি স্টেশনের আধুনিকীকরণ করছে রেল

 সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: দেশের ৬ হাজার ৪৮৫টি স্টেশনকে আধুনিক করছে রেল। ওই স্টেশনগুলিতে ১০০দিনের মধ্যে ওয়াইফাই পরিষেবা চালু হবে। ইতিমধ্যে এরাজ্যের আসানসোল, দুর্গাপুরসহ বিভিন্ন স্টেশনে ওয়াই ফাই পরিষেবা চালু হয়েছে। আগামী দিনে অন্যান্য স্টেশনগুলিতেও এই পরিষেবা দেওয়া হবে।
বিশদ

 ভবিষ্যতেও বালাকোটের মতো এয়ার স্ট্রাইক হতে পারে: মন্ত্রক

 নয়াদিল্লি, ১৮ জুলাই: জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে পাকিস্তান কড়া অবস্থান না নিলে, জাতীয় নিরাপত্তার স্বার্থে বালাকোটের এয়ার স্ট্রাইকের মতো কঠোর পদক্ষেপ নেবে ভারত। একটি বার্ষিক রিপোর্ট প্রকাশ করে এমনটাই জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। রিপোর্টে বলা হয়েছে, পুলওয়ামার জঙ্গি হামলা প্রমাণ করেছে, পাক মদতপুষ্ট জঙ্গিদের মূল ‘টার্গেট’ ভারতই।
বিশদ

  ব্রিটেনের হাইকোর্টে বিজয় মালিয়ার আবেদনের শুনানি হবে ফেব্রুয়ারিতে

 লন্ডন ও নয়াদিল্লি, ১৮ জুলাই (পিটিআই): ভারতের হাতে প্রত্যর্পণের মামলায় ঋণখেলাপি শিল্পপতি বিজয় মালিয়ার (৬৩) আবেদনের শুনানিতে রাজি হল ব্রিটেনের হাইকোর্ট। বৃহস্পতিবারই ব্রিটেনের উচ্চ আদালতের তরফে জানানো হয়েছে যে, আগামী বছর (২০২০) ১১ ফেব্রুয়ারি থেকে তিনদিন এই আবেদনের শুনানি হবে।
বিশদ

  পাকিস্তানকে ট্যুইটারে
বিঁধলেন গিরিরাজ সিং

 নয়াদিল্লি, ১৮ জুলাই: কুলভূষণ মামলায় আন্তর্জাতিক আদালতে তাদের ‘বিরাট জয়’ হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান। বৃহস্পতিবার পাক সরকারের এই দাবিকে শ্লেষের সুরে বিঁধলেন বিহারের বেগুসরাইয়ের বিজেপি সাংসদ গিরিরাজ সিং।
বিশদ

  সিনিয়রদের কাছে অপমানিত হয়ে আত্মঘাতী চিকিৎসক

 জয়পুর, ১৮ জুলাই: সিনিয়রদের কাছে ক্রমাগত অপমানিত হওয়ায় আত্মহত্যা করলেন এক মহিলা চিকিৎসক। ঘটনাটি ঘটেছে জয়পুরের এসএমএস হাসপাতালে। জানা গিয়েছে, মৃত চিকিৎসক সাক্ষী এসএমএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্টার্ন ছিলেন।
বিশদ

  বিজেপিতে যোগ দিলেন অল্পেশ ঠাকুর

 গান্ধীনগর, ১৮ জুলাই (পিটিআই): বিজেপিতে যোগ দিলেন গুজরাতের প্রাক্তন কংগ্রেস বিধায়ক অল্পেশ ঠাকুর এবং ধবলসিন জালা। বৃহস্পতিবার গান্ধীনগরে শাসক দলের প্রধান দপ্তরে গুজরাত বিজেপির সভাপতি জিতু ভাগানির উপস্থিতিতে দু’জন যোগদান করেন। বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 আঙ্কারা, ১৮ জুলাই (এপি): আমেরিকার নেতৃত্বাধীন যুদ্ধবিমান প্রকল্প এফ-৩৫ থেকে তুরস্ককে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। আমেরিকার সেই সিদ্ধান্তেরই বৃহস্পতিবার বিরোধিতা করল তাদের ন্যাটো জোটসঙ্গী তুরস্ক। তুরস্ক সরকারের দাবি, এই ধরনের সিদ্ধান্ত দুই দেশের ‘জোট সম্পর্কের পরিপন্থী’। ...

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রাণিসম্পদ ও ডেয়ারি সংক্রান্ত নতুন একটি মন্ত্রক চালু করেছেন। সেই মন্ত্রক গোড়াতেই পাখির চোখ করছে ...

 বিএনএ, বারাসত: বারাসত ২ ব্লকে স্মারকলিপি দিতে যাওয়া বিজেপি কর্মী-সমর্থকদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় বিজেপির পাঁচ কর্মী সমর্থক জখম হয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর জখম তিনজনকে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

08:37:08 PM

গড়িয়াহাট রোডে গাড়িতে আগুন, হতাহত নেই 

06:58:00 PM

উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল 

06:05:00 PM

শিলিগুড়িতে ভূমিকম্প 
পরপর দু’টি ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি সহ দার্জিলিংয়ের বিস্তীর্ণ এলাকা। রিখটার ...বিশদ

04:13:49 PM

কর্ণাটক: আজ সন্ধ্যা ৬টার মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে, কুমারস্বামীকে চিঠি পাঠিয়ে নির্দেশ রাজ্যপালের 

04:05:11 PM

৫৬০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:04:38 PM