Bartaman Patrika
দেশ
 

স্পিকারকে মঙ্গলবার পর্যন্ত স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ সুপ্রিম কোর্টের
আস্থাভোটের জন্য তৈরি, কুমারস্বামীর ঘোষণায় আরও নাটকীয় কর্ণাটক সঙ্কট

বেঙ্গালুরু ও নয়াদিল্লি, ১২ জুলাই (পিটিআই): সুতোয় ঝুলছে সরকারের ভবিষ্যৎ। তারই মধ্যে কর্ণাটকের রাজনৈতিক চিত্রনাট্য আরও টানটান হল শুক্রবার। বিধানসভায় মুখ্যমন্ত্রী কুমারস্বামীর ঘোষণা, আস্থাভোট চাইবেন তিনি। এজন্য স্পিকারকে সময় নির্দিষ্ট করতে বললেন তিনি। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার আগে অবশ্য সকালেই সুপ্রিম কোর্টের নির্দেশ এসেছে স্পিকারের কাছে। শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে, জোট শিবিরের ১০ বিদ্রোহী বিধায়কের ইস্তফা বা তাঁদের সদস্যপদ খারিজ নিয়ে মঙ্গলবার পর্যন্ত কোনও সিদ্ধান্ত নিতে পারবেন না স্পিকার। মঙ্গলবার পরবর্তী শুনানি পর্যন্ত বজায় রাখতে হবে ‘স্থিতাবস্থা’। এর পরপরই বিধানসভায় কুমারস্বামীর ঘোষণা কর্ণাটকের রাজনৈতিক সঙ্কটে নতুন মোড় নিয়ে এল। মুখ্যমন্ত্রীর এই বিবৃতির পর কংগ্রেস, জেডিএস ও বিজেপি— তিন দলই ফের বিধায়কদের রিসর্টে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু করে দিল। ‘ঘোড়া কেনাবেচা’র আশঙ্কায়। আর স্পিকার রমেশ কুমার জানিয়ে দিলেন, মুখ্যমন্ত্রী কুমারস্বামী যখন চাইবেন, সেই মোতাবেক আস্থাভোটের নির্ঘণ্ট তৈরি হবে।
এদিন সকালে সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ, শুনানি চলাকালীন যেভাবে ‘ভারী ভারী সব ইস্যু’ উঠে এসেছে, তাতে সামগ্রিক বিষয় নিয়ে ১৬ জুলাই (মঙ্গলবার) ফের বিবেচনা করা হবে। ততদিন পর্যন্ত ‘স্থিতাবস্থা’ বজায় রাখতে হবে। প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চ নির্দেশে বিশেষ করে উল্লেখ করে, বিদ্রোহী বিধায়কদের ইস্তফা বা পদ খারিজ নিয়ে স্পিকার এখনই কোনও সিদ্ধান্ত নিতে পারবেন না। শুনানি চলাকালীন এবিষয়ে উঠে আসা ‘বৃহত্তর ইস্যুগুলি’ নিয়ে আদালত যাতে সিদ্ধান্ত নিতে পারে।
সুপ্রিম কোর্টের নির্দেশ আসার পর বিধানসভায় চমক দেন মুখ্যমন্ত্রী কুমারস্বামী। স্পিকারকে তিনি বলেন, আস্থা প্রস্তাব আনা উচিত বলে আমি সিদ্ধান্ত নিয়েছি। আপনার কাছে সময় চাইছি। সদনের আস্থা থাকলে তবেই কাজ চালিয়ে যেতে চাই। এখানে বসে পদের অপব্যবহার করতে চাই না। পাশাপাশি কুমারস্বামীর দাবি, তিনি ‘স্বেচ্ছায়’ আস্থাভোটে যাওয়ার এই সিদ্ধান্ত নিয়েছেন। মুখ্যমন্ত্রী আরও বলেন, চলতি রাজনৈতিক গতিপ্রকৃতিতে কিছু বিধায়কের কাজকর্মের কারণে ধন্দ তৈরি হয়েছে। আমি সব কিছুর জন্য তৈরি। ক্ষমতা আঁকড়ে পড়ে থাকতে চাই না।
সরকারের ভবিষ্যৎ যখন সঙ্কটে, সেই সময় কুমারস্বামীর এগিয়ে এসে খেলার এই ঝুঁকি শেষ পর্যন্ত কোন দিকে গড়ায়, তা নিয়ে আগ্রহ তুঙ্গে। সুপ্রিম কোর্টের নির্দেশ মতো গতকাল সন্ধ্যায় স্পিকারের কাছে নতুন করে ইস্তফাপত্র পেশ করে ফের মুম্বই ফিরে গিয়েছেন জোট শিবিরের বিদ্রোহী বিধায়করা। তাঁরা মুম্বইয়ের হোটেলে রয়েছেন গত শনিবার থেকে। এদিন চার বিদ্রোহী বিধায়ক সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজোও দেন। আর মুখ্যমন্ত্রী আস্থাভোটে যাওয়ার সিদ্ধান্ত ঘোষণা করায় ফের রিসর্ট রাজনীতির তোড়জোড় শুরু হয়েছে কর্ণাটকে। যাতে দলীয় বিধায়করা হাত ফস্কে বেরিয়ে না যান, সেই আশঙ্কায়। জেডিএস আগে থেকেই তাদের হাতে ধাকা বিধায়কদের নিয়ে গিয়ে তুলেছে দু’টি রিসর্টে। বিদ্রোহী বিধায়করা মুম্বইয়ের হোটেলে রয়েছেন। কংগ্রেস তাদের বাকি বিধায়কদের ক্লার্কস এক্সোটিকা কনভেনশনস রিসর্টে তোলার সিদ্ধান্ত নিয়েছে। বিজেপি তাদের বিধায়কদের জন্য তিনটি রিসর্ট ঠিক করেছে। এই পরিস্থিতিতে আস্থাভোট কবে হচ্ছে, ফল কোন দিকে গড়াবে, তার উপর নির্ভর করছে কর্ণাটকের রাজনৈতিক ভবিষ্যৎ। তবে তারই মধ্যে কর্ণাটক সঙ্কট নিয়ে এদিন বিজেপির বিরুদ্ধে ফের তোপ দাগেন রাহুল গান্ধী। তাঁর অভিযোগ, অর্থশক্তি ব্যবহার করে ও হুমকি দিয়ে রাজ্যে রাজ্যে সরকার ফেলছে বিজেপি। কর্ণাটকেও তেমনটাই ঘটছে।
13th  July, 2019
কাঞ্চিপুরমের মন্দিরে পদপিষ্ট হয়ে ৪ জনের মৃত্যু 

চেন্নাই, ১৯ জুলাই (পিটিআই): তামিলনাড়ুর কাঞ্চিপুরমের মন্দিরে বৃহস্পতিবার পদপিষ্ট হয়ে মৃত্যু হল চারজনের। জানা গিয়েছে, ওই মন্দিরে চল্লিশ বছরে একবার অথি ভারদার দেবতার বিশেষ পুজো হয়। সেই উপলক্ষ্যে বহু মানুষের সমাগম হয়েছিল কাঞ্চিপুরমের ভরথারাজা পেরুমল মন্দিরে।  
বিশদ

কর্ণাটক: আস্থাপ্রস্তাব নিয়ে ভোটাভুটি ছাড়াই
অধিবেশন মুলতুবি, সারা রাত
ধর্নায় বিজেপির বিধায়করা

 বেঙ্গালুরু, ১৮ জুলাই (পিটিআই): ১৪ মাস আগে মাঝরাতে খুলেছিল সুপ্রিম কোর্টের দরজা। নাটকীয় রাজনৈতিক পরিস্থিতিতে তৈরি হয়েছিল জোট সরকার। ১৪ মাস পর আস্থাভোটের আসরেও সমান নাটকীয় পরিস্থিতি তৈরি হল কর্ণাটকে।
বিশদ

 মুম্বই পুলিশের হাতে গ্রেপ্তার ভাইপো
হাফিজের পর দাউদকে নিয়ে পাকিস্তানের
উপর চাপ বাড়াতে তৈরি ভারত

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুলাই: হাফিজ সঈদের গ্রেপ্তারের পর এবার আবার দাউদ ইব্রাহিমকে নিয়ে পাকিস্তানের উপর চাপ বাড়াবে ভারত। গতকাল রাতে দাউদ ইব্রাহিম ভাই ইকবাল কাসকরের পুত্র রিজওয়ান কাসকরকে গ্রেপ্তার করেছে মুম্বই পুলিস।
বিশদ

অসমে বন্যা পরিস্থিতির অবনতি
জলের তোড়ে ভেসে এসে মানুষের
আশ্রয়ে ঘোর ঘুম বাঘের

 গুয়াহাটি, ১৮ জুলাই (পিটিআই): ‘তুমি যে এ ঘরে কে তা জানত...!’ সত্যিই, রফিকুল ইসলামের কল্পনাতেও আসেনি তাঁর দোকান ঘরে ঠাঁই নিতে পারে রয়্যাল বেঙ্গল টাইগার!
বৃহস্পতিবার সকাল তখন সাতটা। সবে ঘুম ভেঙেছে রফিকুলের। ‘বাঘ...বাঘ’ বলে প্রতিবেশীদের মৃদু চিৎকার চেঁচামেচিকে প্রথমে খুব একটা পাত্তাই দিচ্ছিলেন না তিনি। চারিদিকে বিস্তীর্ণ জলরাশি। অসমের বাগোরি রেঞ্জের অন্তর্গত ৩৭ নম্বর জাতীয় সড়কের ধারে রফিকুলের প্রায় ডুবে যাওয়া বাড়ি লাগোয়া দোকান।
বিশদ

চেন্নাইয়ে মারা গেলেন খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ‘ধোসা কিং’ রাজাগোপাল

 চেন্নাই, ১৮ জুলাই (পিটিআই): জীবন-যুদ্ধে শেষ পর্যন্ত হেরেই গেলেন ‘ধোসা কিং’ পি রাজাগোপাল! খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে ক’দিন আগেই আদালতে আত্মসমর্পণ করেছিলেন তিনি। বৃহস্পতিবার চেন্নাইয়ের এক বেসরকারি হাসপাতালে মারা গেলেন ভারতের চেইন রেস্টুরেন্ট ব্যবসার এই পথিকৃৎ।
বিশদ

কুলভূষণকে মুক্তি দিয়ে ভারতের
হাতে তুলে দিক পাকিস্তান
রাজ্যসভায় বললেন বিদেশমন্ত্রী

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৮ জুলাই: নেদারল্যাণ্ডের হেগ শহরে গতকাল আন্তর্জাতিক আদালত পাকিস্তানের জেলে বন্দী ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবের ফাঁসির আদেশ স্থগিত করে দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে ভারত সরকারিভাবে দাবি করেছে কুলভূষণকে মুক্তি দিক পাকিস্তান। পাকিস্তানের এখন আর এক মুহূর্ত দেরি না করে কুলভূষণকে মুক্তি দিয়ে ভারতে আসার পথ প্রশস্ত করা উচিত বলে আজ রাজ্যসভায় বলেছেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।
বিশদ

  ২২ জুলাই চন্দ্রযান ২ উৎক্ষেপণ হবে, জানাল ইসরো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী সোমবারই উৎক্ষেপিত হবে চন্দ্রযান-২। এর আগে গত ১৫ জুলাই চন্দ্রযান-২ উৎক্ষেপণ হওয়ার কথা ছিল। কিন্তু, শেষ মুহূর্তে কিছু যান্ত্রিক ত্রুটির কারণে অভিযানকে বাতিল করে ইসরো। এরপর থে঩কেই কবে অভিযান হবে, তা নিয়ে বিস্তর টানাপোড়েন শুরু হয়ে যায় ইসরোর অন্দরে।
বিশদ

গয়ংগচ্ছ মনোভাব ছেড়ে বেরতেই কাজে জোর
চীন সীমান্তে ২,৩০৪.৬৫ কিলোমিটার রাস্তা
তৈরি করে ফেলল বর্ডার রোড অর্গানাইজেশন

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: সীমান্তে চীন সেনার বাড়বাড়ন্তে দীর্ঘদিনের গয়ংগচ্ছ মনোভাব ছেড়ে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর এ বার জরুরি ভিত্তিতে পরিকাঠামো ও উন্নয়নকাজ শুরু করেছে ভারত। কিন্তু সেই কাজ যাতে লাল ফিতের ফাঁস কাজে বাধা হয়ে না দাঁড়ায়, সেই লক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রক ‘বর্ডার রোড অর্গানাইজেশন’ (বিআরও)-র শীর্ষ কর্তাদের প্রকল্প রূপায়ণের জন্য প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা একধাপে অনেক গুণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল।
বিশদ

 ১০০দিনের মধ্যে চালু হবে ওয়াইফাই পরিষেবা
দেশের ৬ হাজার ৪৮৫টি স্টেশনের আধুনিকীকরণ করছে রেল

 সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: দেশের ৬ হাজার ৪৮৫টি স্টেশনকে আধুনিক করছে রেল। ওই স্টেশনগুলিতে ১০০দিনের মধ্যে ওয়াইফাই পরিষেবা চালু হবে। ইতিমধ্যে এরাজ্যের আসানসোল, দুর্গাপুরসহ বিভিন্ন স্টেশনে ওয়াই ফাই পরিষেবা চালু হয়েছে। আগামী দিনে অন্যান্য স্টেশনগুলিতেও এই পরিষেবা দেওয়া হবে।
বিশদ

 ভবিষ্যতেও বালাকোটের মতো এয়ার স্ট্রাইক হতে পারে: মন্ত্রক

 নয়াদিল্লি, ১৮ জুলাই: জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে পাকিস্তান কড়া অবস্থান না নিলে, জাতীয় নিরাপত্তার স্বার্থে বালাকোটের এয়ার স্ট্রাইকের মতো কঠোর পদক্ষেপ নেবে ভারত। একটি বার্ষিক রিপোর্ট প্রকাশ করে এমনটাই জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। রিপোর্টে বলা হয়েছে, পুলওয়ামার জঙ্গি হামলা প্রমাণ করেছে, পাক মদতপুষ্ট জঙ্গিদের মূল ‘টার্গেট’ ভারতই।
বিশদ

  ব্রিটেনের হাইকোর্টে বিজয় মালিয়ার আবেদনের শুনানি হবে ফেব্রুয়ারিতে

 লন্ডন ও নয়াদিল্লি, ১৮ জুলাই (পিটিআই): ভারতের হাতে প্রত্যর্পণের মামলায় ঋণখেলাপি শিল্পপতি বিজয় মালিয়ার (৬৩) আবেদনের শুনানিতে রাজি হল ব্রিটেনের হাইকোর্ট। বৃহস্পতিবারই ব্রিটেনের উচ্চ আদালতের তরফে জানানো হয়েছে যে, আগামী বছর (২০২০) ১১ ফেব্রুয়ারি থেকে তিনদিন এই আবেদনের শুনানি হবে।
বিশদ

  পাকিস্তানকে ট্যুইটারে
বিঁধলেন গিরিরাজ সিং

 নয়াদিল্লি, ১৮ জুলাই: কুলভূষণ মামলায় আন্তর্জাতিক আদালতে তাদের ‘বিরাট জয়’ হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান। বৃহস্পতিবার পাক সরকারের এই দাবিকে শ্লেষের সুরে বিঁধলেন বিহারের বেগুসরাইয়ের বিজেপি সাংসদ গিরিরাজ সিং।
বিশদ

  সিনিয়রদের কাছে অপমানিত হয়ে আত্মঘাতী চিকিৎসক

 জয়পুর, ১৮ জুলাই: সিনিয়রদের কাছে ক্রমাগত অপমানিত হওয়ায় আত্মহত্যা করলেন এক মহিলা চিকিৎসক। ঘটনাটি ঘটেছে জয়পুরের এসএমএস হাসপাতালে। জানা গিয়েছে, মৃত চিকিৎসক সাক্ষী এসএমএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্টার্ন ছিলেন।
বিশদ

  বিজেপিতে যোগ দিলেন অল্পেশ ঠাকুর

 গান্ধীনগর, ১৮ জুলাই (পিটিআই): বিজেপিতে যোগ দিলেন গুজরাতের প্রাক্তন কংগ্রেস বিধায়ক অল্পেশ ঠাকুর এবং ধবলসিন জালা। বৃহস্পতিবার গান্ধীনগরে শাসক দলের প্রধান দপ্তরে গুজরাত বিজেপির সভাপতি জিতু ভাগানির উপস্থিতিতে দু’জন যোগদান করেন। বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, হরিরামপুর: পরকীয়ায় জড়িয়ে যাওয়া বউকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী। এদিন প্রেমিক বংশীহারিতে প্রেমিকার বাড়িতে এলে পাড়ার লোকজন তাকে ধরে ফেলে। পরে স্থানীয়রাই পুলিসকে খবর দেয়। বংশীহারি থানার পুলিস এসে প্রেমিককে ভ্যানে তোলে।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 মুম্বই, ১৮ জুলাই: দেশে ফিরলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মুম্বই বিমানবন্দর থেকে বেরতে দেখা যায় ভারত অধিনায়ককে। কোহলির পরনে ছিল কালো টি-শার্ট ...

 আঙ্কারা, ১৮ জুলাই (এপি): আমেরিকার নেতৃত্বাধীন যুদ্ধবিমান প্রকল্প এফ-৩৫ থেকে তুরস্ককে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। আমেরিকার সেই সিদ্ধান্তেরই বৃহস্পতিবার বিরোধিতা করল তাদের ন্যাটো জোটসঙ্গী তুরস্ক। তুরস্ক সরকারের দাবি, এই ধরনের সিদ্ধান্ত দুই দেশের ‘জোট সম্পর্কের পরিপন্থী’। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

08:37:08 PM

গড়িয়াহাট রোডে গাড়িতে আগুন, হতাহত নেই 

06:58:00 PM

উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল 

06:05:00 PM

শিলিগুড়িতে ভূমিকম্প 
পরপর দু’টি ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি সহ দার্জিলিংয়ের বিস্তীর্ণ এলাকা। রিখটার ...বিশদ

04:13:49 PM

কর্ণাটক: আজ সন্ধ্যা ৬টার মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে, কুমারস্বামীকে চিঠি পাঠিয়ে নির্দেশ রাজ্যপালের 

04:05:11 PM

৫৬০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:04:38 PM