Bartaman Patrika
দেশ
 
 

 আগামীকাল গুণ্ডিচাযাত্রা শেষ করে পুরীর মন্দিরে ফিরবেন প্রভু জগন্নাথ। চলছে সেই উল্টোরথেরই প্রস্তুতি। ছবি: অতূণ বন্দ্যোপাধ্যায়

অটোমোবাইল সেক্টরের বিক্রি রেকর্ড কমছে: সিব্বাল
মোদি সরকারের ৫ লক্ষ কোটি ডলার
অর্থনীতির প্রচারকে তীব্র আক্রমণ চিদম্বরমের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১১ জুলাই: ১৯৯১ সালে ভারতের অর্থনীতি ছিল ৩২০ বিলিয়র ডলারের। ২০০৩ সালে সেই অর্থনীতি দ্বিগুণ হয়ে দাঁড়ায় ৬১৮ বিলিয়ন ডলার। ২০০৪ সালে ইউপিএ সরকার ক্ষমতায় আসার চার বছর পর ভারতীয় অর্থনীতি ফের দ্বিগুণ হয়ে গিয়ে হয় ১ লক্ষ ২০ হাজার কোটি ডলার। ঠিক একইভাবে ২০১৭ সালে আবার দ্বিগুণ হয় ভারতের অর্থনীতি। এখন হয়েছে ২ লক্ষ ৭০ হাজার কোটি ডলার। সুতরাং এমনিতেই আগামী পাঁচ থেকে সাত বছরের মধ্যে ভারতের অর্থনীতি দ্বিগুণ হয়ে পাঁচ লক্ষ কোটি ডলারই স্পর্শ করবে। এর জন্য কোনও প্রধানমন্ত্রী কিংবা অর্থমন্ত্রীর প্রয়োজন হবে না। এটা অর্থনীতিরই চক্রবৃদ্ধিহার। যাকে অর্থনীতির পরিভাষায় বলা হয় নমিনাল জিডিপি বৃদ্ধিহার সেই গ্রোথরেট ১১ থেকে ১২ শতাংশ থাকলে খুব স্বাভাবিকভাবেই প্রতি পাঁচ থেকে সাত বছরে অর্থনীতি দ্বিগুণ হয়ে যাবে। এটা যে কোনও সাধারণ মহাজন কিংবা সুদের কারবারীকে জিজ্ঞাসা করুন সেও বলে দেবে। অথচ আপনারা এমনভাবে এই প্রচার করছেন যেন ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতি হয়ে যাওয়া একটা সাঙ্ঘাতিক বিষয়। ওটা এমনিতেই হবে। সে যে সরকারই ক্ষমতায় থাকুক। অর্থনীতির গতিপথটাই ওরকম। আজ এভাবেই মোদি সরকারের পাঁচ বছর পর ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতির প্রচারকে আক্রমণ করলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম।
বাজেট নিয়ে আলোচনায় আজ রাজ্যসভায় পি চিদম্বরম বলেন, সাধারণ আর ক্ষুদ্র একটা বিষয়কে আকাশে তুলে দিচ্ছেন আপনারা মানুষের জন্য। একটি দেশের আর্থিক বৃদ্ধি হার ১২ শতাংশ হলে ৬ বছরের মধ্যে সেই অর্থনীতি দ্বিগুণ হয়ে যায় কোনও অর্থমন্ত্রী ছাড়াই। এটা সবাই জানে। রাজ্যসভায় সরকারি বেঞ্চে বসে থাকা অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে চিদম্বরম বলেন, আপনারা বরং কাঠামোগত সংস্কারে জোর দিন। অর্থনীতি অত্যন্ত দুর্বল অবস্থায় আছে। এটা স্বীকার করুন। এতে দোষারোপের কিছু নেই। এ থেকে বেরিয়ে আসতে দরকার সংস্কার ও লগ্নি। অথচ এই বাজেটে তার কোনও দিশাই নেই।
চিদম্বরম বলেন, অর্থনৈতিক সমীক্ষা বলছে আর্থিক বৃদ্ধিহারের লক্ষ্যমাত্রা ৭ শতাংশ। আর বাজেটে অর্থমন্ত্রী বলছেন ৮ শতাংশ । কোনটা ঠিক? চিদম্বরম বলেন, বাজেটে দাবি করা হচ্ছে, এক লক্ষ কোটি টাকা ঋণখেলাপি অনুৎপাদী সম্পদ কমানো হয়েছে। কিন্তু এটা তো বলা হয়নি যে সাড়ে ৫ লক্ষ কোটি টাকার কর্পোরেট ছাড় দেওয়া হয়েছে। চিদম্বরমের মতোই আজ সরকারকে চেপে ধরেন কংগ্রেসের আর এক নেতা কপিল সিব্বাল। রাজ্যসভায় সিব্বাল বলেন, আপনি একদিকে ৫ লক্ষ কোটি ডলারের স্বপ্ন দেখাচ্ছেন, আর অন্যদিকে অটোমোবাইল সেক্টরের বিক্রি রেকর্ড কমছে। ৪৫ মাস ধরে গাড়ি বিক্রির হার এতই কমেছে যে অটোমোবাইল ক্ষেত্রে বিপুল কর্মীছাঁটাই হতে চলেছে বলে আশঙ্কা করা হচ্ছে। তাহলে গ্রোথ আসবে কোথা থেকে? সর্বত্র তো উৎপাদন হার শূন্যের দিকে। অথচ মানুষকে বোঝানোর চেষ্টা করা হচ্ছে অর্থনীতির স্বাস্থ্য খুব ভালো।

অযোধ্যা: এক সপ্তাহের মধ্যে মধ্যস্থতা প্রক্রিয়ার রিপোর্ট জমা দিতে বলল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১১ জুলাই (পিটিআই): অযোধ্যা জমি বিতর্ক মামলায় মধ্যস্থতা প্রক্রিয়ার অগ্রগতি আগামী এক সপ্তাহের মধ্যে জানাতে বলল সুপ্রিম কোর্ট। যদি দেখা যায়, মধ্যস্থতা প্রক্রিয়ার কোনও আশানুরূপ অগ্রগতি হয়নি, তাহলে ২৫ জুলাই থেকে প্রতিদিনের ভিত্তিতে শুনানি শুরু হবে।
বিশদ

কর্ণাটক ও গোয়া নিয়ে ট্যুইটারে
বিজেপিকে আক্রমণ মায়াবতীর

লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ খারিজ করতে কঠোর আইন প্রণয়নেরও দাবি জানান তিনি।
বিশদ

কেন্দ্রীয় বাজেটে আর্থিক বৃদ্ধির
সুস্পষ্ট রূপরেখা নেই: চিদম্বরম
বর্তমান অর্থমন্ত্রীকে তোপ প্রাক্তনের

 নয়াদিল্লি, ১১ জুলাই (পিটিআই): কেন্দ্রীয় বাজেটে দেশকে উচ্চ আর্থিক বৃদ্ধির রাস্তায় নিয়ে যাওয়ার সুস্পষ্ট কোনও রূপরেখা নেই। বৃহস্পতিবার রাজ্যসভায় এই দাবি করলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। বাজেট নিয়ে বিতর্কে বক্তব্য রাখতে গিয়ে চিদম্বরম জানান, বর্তমানে দেশের অর্থনীতি খুবই দুর্বল।
বিশদ

  কৃষকদের দুর্দশা নিয়ে কেন্দ্রকে কাঠগড়ায় তুললেন রাহুল, কথা কাটাকাটি রাজনাথের সঙ্গে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১১ জুলাই: কর্পোরেটদের কোটি টাকার কর ছাড় দিতে পারেন, অথচ কৃষকদের বেলায় কেন কৃপণ মোদি সরকার? লোকসভা ভোটে ব্যাপক হারের হতাশা কাটিয়ে বৃহস্পতিবার এই মর্মে মোদি সরকারকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে মুখ খুললেন রাহুল গান্ধী।
বিশদ

ভিন জাতের ছেলেকে বিয়ে করায়
হুমকি দিচ্ছেন বিধায়ক-বাবা
নিরাপত্তাচেয়ে আদালতের দ্বারস্থ মেয়ে

লখনউ,১১ জুলাই: নিজের পছন্দ অনুযায়ী ভিন জাতের যুবককে বিয়ে করায় বিধায়ক-বাবার বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ করলেন মেয়ে। উত্তরপ্রদেশের বেরিলি জেলার বিথারি চয়নপুর বিধানসভা আসনের বিজেপি বিধায়ক রাজেশ মিশ্র। সম্প্রতি তাঁর মেয়ে এক দলিত যুবককে বিয়ে করেন।
বিশদ

মাত্র ২০০ টাকা শোধ করতে আওরঙ্গাবাদে
বৃদ্ধর বাড়িতে হাজির কেনিয়ার এমপি

 মুম্বই, ১০ জুলাই (পিটিআই): ভারতে মাত্র দু’শো টাকা ধার করেছিলেন তিনি। ৩০ বছর পর সেই ঋণশোধ করতে মহারাষ্ট্রের আওরঙ্গাবাদে চলে এলেন কেনিয়ার এমপি রিচার্ড টোঙ্গি। টাকা পরিশোধ করে বললেন, ‘খুব স্বস্তি লাগছে। আজকের এই ভারত সফর আমার কাছে বড্ড আবেগের, ভালোবাসারও।’
বিশদ

কেন্দ্র প্রতিহিংসা চালাচ্ছে, তোপ তৃণমূলের
সুপ্রিম কোর্টের আইনজীবী ইন্দিরা জয়সিং ও
তাঁর স্বামীর বাড়ি ও দপ্তরে সিবিআই তল্লাশি

 নয়াদিল্লি, ১১ জুলাই (পিটিআই): সুপ্রিম কোর্টের খ্যাতনামা আইনজীবী ইন্দিরা জয়সিংয়ের বাড়িতে তল্লাশি চালাল সিবিআই। তল্লাশি চালানো হয়েছে জয়সিংয়ের স্বামী আনন্দ গ্রোভার পরিচালিত এনজিও-র দপ্তরেও। বৃহস্পতিবার সরকারি সূত্রে একথা জানানো হয়েছে।
বিশদ

দু’য়ের বেশি সন্তান থাকলে ভোটাধিকার কেড়ে নেওয়া উচিত: গিরিরাজ সিং

 পাটনা, ১১ জুলাই (পিটিআই): ফের বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের। বিশ্ব জনসংখ্যা দিবসে দু’য়ের বেশি সন্তান থাকলে ভোটাধিকার কেড়ে নেওয়ার বিধান দিলেন তিনি। সংখ্যালঘুদের দিকে ইঙ্গিত করে গিরিরাজ সিং আরও বলেছেন, ভারতে জনবিস্ফোরণের জন্য অর্থনীতি, সামজিক সংহতি এবং সংস্থান ধাক্কা খাচ্ছে।
বিশদ

চলন্ত ট্রেন ও স্টেশন চত্বরে বেআইনি পানীয় জলের
বোতল বিক্রি বন্ধ করতে বিশেষ অভিযান

গ্রেপ্তার চার প্যান্ট্রি কার কর্মী

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১১ জুলাই: চলন্ত ট্রেনে এবং স্টেশন চত্বরে বেআইনি পানীয় জলের বোতল বিক্রি বন্ধ করতে এবার বিশেষ অভিযান শুরু করল আরপিএফ (রেলওয়ে প্রোটেকশন ফোর্স)। যার নাম দেওয়া হয়েছে ‘অপারেশন থার্স্ট’। আজ রেলমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, আরপিএফের এই বিশেষ অভিযানে বেআইনি পানীয় জলের বোতল বিক্রির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে খোদ চারজন প্যান্ট্রি কার ম্যানেজারকে।
বিশদ

  বন্দুক হাতে নৃত্য, উত্তরাখণ্ডের বিধায়ককে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করল বিজেপি

 দেরাদুন, ১১ জুলাই (পিটিআই): দু’হাতে বন্দুক উঁচিয়ে নৃত্য করে বিতর্কে জড়িয়েছিলেন উত্তরাখণ্ডের বিজেপি বিধায়ক প্রণব সিং। তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা ব্যবস্থা নেওয়া হতে পারে বলে আগেই ইঙ্গিত দিয়েছিল বিজেপি। ইতিমধ্যে তিনমাসের জন্য সাসপেন্ড হওয়া ওই বিধায়কের শাস্তির মেয়াদ অনির্দিষ্টকালের জন্য বাড়িয়ে দেওয়া হল।
বিশদ

নাড্ডার উপস্থিতিতে হাতে তুলে দেওয়া হল বিজেপির পতাকা
গোয়ার জার্সি বদলানো কং বিধায়করা
দিল্লিতে, সাক্ষাৎ অমিত শাহের সঙ্গে

পানাজি ও নয়াদিল্লি, ১১ জুলাই (পিটিআই): একদিন আগেই গোয়ায় গণ-দলবদল করেছেন কংগ্রেস বিধায়করা। ১৫ জন কংগ্রেস বিধায়কের মধ্যে ১০ জন জার্সি বদলে বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে দেখা করতে দিল্লি এলেন এই ১০ বিধায়ক।
বিশদ

  সারা দেশেই কমছে ভূগর্ভস্থ জলের পরিমাণ, লোকসভায় উদ্বেগজনক তথ্য দিল কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১১ জুলাই: সারা দেশেই উল্লেখযোগ্য হারে কমছে ভূগর্ভস্থ জলের পরিমাণ। আজ লোকসভায় লিখিতভাবে এই উদ্বেগজনক তথ্য দিল কেন্দ্রীয় জলশক্তিমন্ত্রক। একইসঙ্গে এদিন লোকসভায় রাজ্যভিত্তিক এই সংক্রান্ত পরিসংখ্যান পেশ করে কেন্দ্রীয় মন্ত্রক জানিয়েছে, পশ্চিমবঙ্গে ৪৯ শতাংশ ক্ষেত্রেই এই ভূগর্ভস্থ জলের পরিমাণ লক্ষ্যণীয়ভাবে হ্রাস পেয়েছে।
বিশদ

কেন্দ্রীয় মন্ত্রী হর্ষ বর্ধন সহ বিজেপির এক এমপিকে নোটিস পাঠাল দিল্লি হাইকোর্ট

 নয়াদিল্লি, ১১ জুলাই (পিটিআই): কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী হর্ষ বর্ধনকে নোটিস পাঠাল দিল্লি হাইকোর্ট। লোকসভা নির্বাচনে দিল্লির চাঁদনি চক কেন্দ্র থেকে হর্ষ বর্ধনের নির্বাচনকে চ্যালেঞ্জ জানিয়ে আবেদন করেন অরুণ কুমার নামে এক ব্যক্তি। নিজেকে চাঁদনি চক কেন্দ্রের ভোটার হিসেবে দাবি করেছেন তিনি।
বিশদ

 কর্ণাটক ও গোয়া নিয়ে সরব বিরোধীরা, ধর্না, ওয়াকআউট
আপনি একা নন, সরকার ভাঙার চক্রান্তের বিরুদ্ধে সবাই জোট বাঁধব, কুমারস্বামীকে ফোন করে আশ্বাস মমতার

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১১ জুলাই: কর্ণাটকে কংগ্রেস-জেডিএস জোট সরকারকে টালমাটাল করে দেওয়ার প্রতিবাদে জোট বাঁধলেন সোনিয়া-মমতা। গতকাল রাতেই বেঙ্গালুরুতে কর্ণাটকের জোট সরকারের মুখ্যমন্ত্রী জেডিএসে’র কুমারস্বামীকে টেলিফোন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও। ...

  সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। মৃতের নাম সমীর সেন(৪২)। বাড়ি কালনার ধাত্রীগ্রাম বাজার এলাকায়। ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে। ...

 বিএনএ, চুঁচুড়া: ডাক্তারের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার রোগীর বাড়ির লোকজন বিক্ষোভ দেখালেন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে। অবিলম্বে ডাক্তারকে গ্রেপ্তার করতে হবে বলে তাঁরা দাবি করেন। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

11th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ...বিশদ

07:03:20 PM

রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM