Bartaman Patrika
দেশ
 

 গণধর্ষণের শিকার স্ত্রী, অভিযোগ জানিয়ে যোগীর পুলিসের অত্যাচারে আঙুল ভাঙল স্বামীর

 লখনউ, ৮ জুলাই (পিটিআই): অপহরণ করে স্ত্রীকে গণধর্ষণ করেছে দুষ্কৃতীরা। সেই অভিযোগ জানাতে গিয়ে পুলিসের হাতে বেধড়ক মার খেলেন স্বামী। এমনকী তাঁর হাতের দু’টি আঙ্গুলও ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে। মৈনপুরী জেলার এই ঘটনাটি প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই ব্যাপক তোলপাড় শুরু হয়েছে উত্তরপ্রদেশে। মুখরক্ষায় তড়িঘড়ি সাসপেন্ড করা হয়েছে মৈনপুরী জেলার বিছওয়ান থানার বড়বাবু সহ দুই পুলিসকর্মীকে। এবং তাৎপর্যপূর্ণভাবে এই কড়া পদক্ষেপের কথা উত্তরপ্রদেশ পুলিসের নিজস্ব ট্যুইটারে পোস্ট করেছেন ডিজি ও পি সিং। পাশাপাশি, ধর্ষণে অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তার করে জেলে পোরা হবে বলে আশ্বস্ত করেছেন তিনি। ঘটনাচক্রে মৈনপুরী সমাজবাদী পার্টির সুপ্রিমো মুলায়ম সিং যাদবের লোকসভা কেন্দ্র।
পুলিস সূত্রে খবর, শুক্রবার রাতে একটি বাইকে করে মইনপুরী যাচ্ছিলেন ওই দম্পতি। গাড়ি নিয়ে তাঁদের বাইকটিকে ধাওয়া করে কয়েকজন দুষ্কৃতী। একটি নির্জন জায়গায় ওই দম্পতিকে ঘিরে ধরে তারা। বাইক থেকে নামিয়ে স্বামীর চোখে পাউডার জাতীয় কিছু স্প্রে করে দেয় দুষ্কৃতীরা। তিনি জ্ঞান হারিয়ে ফেলেছিলেন বলেও জানা গিয়েছে। সেই সময় দুষ্কৃতীরা তাঁর স্ত্রীকে নিয়ে চম্পট দেয়। তাঁকে গণধর্ষণ করা হয় বলেও অভিযোগ। কয়েকঘণ্টা পর ওই ব্যক্তির জ্ঞান ফিরলে তিনি পুলিসের হেল্পলাইনে ফোন করেন। বিছওয়ান থানার পুলিস ঘটনাস্থলে আসে। কিন্তু তারা এই অভিযোগকে মিথ্যা বলে প্রমাণ করার চেষ্টা করে। ওই ব্যক্তিও পাল্টা অভিযোগ জানাতে অনড় থাকেন। তা নিয়ে দু’পক্ষের সামান্য কথা কাটাকাটিও হয়। এর পরেই পুলিস ওই ব্যক্তিকে বেধড়ক পেটাতে থাকে। তাঁকে থানায় নিয়ে গিয়েও অকথ্য অত্যাচার করা হয় বলেও অভিযোগ। মারের চোটে তাঁর হাতের দু’টি আঙুলও ভেঙে গিয়েছে বলে পুলিস সূত্রে খবর।
ঘটনাস্থল থেকে কয়েক কিলোমিটার দূরে অচৈতন্য অবস্থায় পড়েছিলেন ওই ব্যক্তির স্ত্রী। কিছু পরে তিনি কোনওরকমে থানায় গিয়ে পুরো ঘটনাটি পুলিসকে জানান। তাঁর অভিযোগের ভিত্তিতে একটি মামলা রুজু করে তদন্ত শুরু করা হয়েছে বলে ডিজি জানিয়েছেন। সেই সঙ্গে বিছওয়ান থানার স্টেশন হাউস অফিসার রাজেশ পাল সিং সহ দুই পুলিসকর্মীকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেন তিনি। কড়া ভাষায় থানার অফিসারকে ভর্ৎসনাও করেছেন ডিজি। উত্তরপ্রদেশ পুলিসের ট্যুইটার অ্যাকাউন্টে ডিজির এই কড়া ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে বলা হয়েছে, দুষ্কৃতীদের খোঁজে জোর তল্লাশি শুরু হয়েছে। তাদের দ্রুত গ্রেপ্তার করে জেলে ঢোকানো হবে।
09th  July, 2019
 রাজস্থানে শিশুকন্যাকে ধর্ষণ, অভিযুক্তকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজত

জয়পুর, ৮ জুলাই (পিটিআই): সাত বছরের শিশুকন্যাকে ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল রাজস্থান পুলিস। গত ১ জুলাই রাতে জয়পুরের শাস্ত্রীনগর এলাকায় ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, সিকন্দর ওরফে জাহিদ নামে ৩৫ বছরের ওই ব্যক্তি শিশুটিকে বাড়ি থেকে তুলে একটি নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণ করে সিকন্দর।
বিশদ

09th  July, 2019
বিদ্রোহীরা পাঁচতারায়, অনুগত বিধায়কদের আটকাতে ২৫ হাজারি ভিলায় রাখল জোটসঙ্গী জেডিএস
সঙ্কটে কর্ণাটক

  বেঙ্গালুরু, ৯ জুলাই: কংগ্রেস-জেডিএস সরকারের ১৩ বিধায়ক ইস্তফা দেওয়ার পর থেকে কর্ণাটকে রাজনৈতিক চাপান-উতোর অব্যাহত। বিধায়ক কেনাবেচা করে জোট সরকারকে বিজেপি ফেলে দিতে চাইছে বলে অভিযোগ তুলছে শাসক গোষ্ঠী। এই অবস্থায় দলীয় বিধায়করা যাতে হাত ফসকে বেরিয়ে না যান, তা নিশ্চিত করতে তত্পর জেডিএস।
বিশদ

09th  July, 2019
 বিজেপি অন্য দল থেকে কাউকে ভাঙিয়ে আনে না, কর্ণাটক নিয়ে কংগ্রেসের অভিযোগের জবাবে সংসদে বললেন রাজনাথ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ জুলাই: ‘বিজেপি অন্য কোনও দল থেকে কাউকে ভাঙিয়ে আনে না। সংসদীয় পরিকাঠামোতেই বিশ্বাস করে।’ কর্ণাটকে কংগ্রেস-জেডিএস জোট সরকারের টলমল অবস্থার পিছনে বিজেপিরই কৌশল বলে কংগ্রেসের তোলা অভিযোগের জবাবে সংসদে দাঁড়িয়ে একথা বললেন প্রতিরক্ষামন্ত্রী তথা প্রাক্তন বিজেপি সভাপতি রাজনাথ সিং।
বিশদ

09th  July, 2019
বালাকোটে বিমানহানার জেরে এবার আফগানিস্তানে জঙ্গি প্রশিক্ষণ শিবির খুলেছে জয়েশ

  নয়াদিল্লি, ৮ জুলাই: পাকিস্তান ছেড়ে আফগানিস্তানে প্রশিক্ষণ শিবির গড়েছে জয়েশ-ই-মহম্মদ। বালাকোটে ভারতীয় বায়ুসেনার অপারেশনের পরই জয়েশের বেশ কয়েকজন মাথা আফগানিস্তানে আশ্রয় নেয়। সেখানেই তারা একটি জঙ্গি প্রশিক্ষণ শিবির খুলেছে বলে খবর পেয়েছেন গোয়েন্দারা।
বিশদ

09th  July, 2019
সরকারি কাজের মান নিয়ে প্রশ্ন তুলে খবর করায় গুজরাতে সাংবাদিকের উপর হামলা
স্ত্রীকে হেনস্তা, শিশুকন্যাকে লাথি মারার অভিযোগ

আমেদাবাদ, ৮ জুলাই: সরকারি কাজের মান নিয়ে প্রশ্ন তুলে খবর করেছিলেন। সেই ‘অপরাধে’ সাংবাদিকের উপর হামলা চালানোর অভিযোগ উঠল প্রাক্তন পঞ্চায়েত প্রধান ও তাঁর দলবলের বিরুদ্ধে। হেনস্তার শিকার হয়েছেন সাংবাদিকের স্ত্রী। এমনকী তাঁদের দেড় বছরের শিশুকন্যাকে লাথি মারার অভিযোগও উঠেছে।
বিশদ

09th  July, 2019
 তৃতীয় মৃত্যুবার্ষিকীতে বুরহানকে ‘নায়ক’ আখ্যা পাকিস্তানের

শ্রীনগর ও ইসলামাবাদ, ৮ জুলাই: ফের প্রকাশ্যে সন্ত্রাসে মদত দেওয়ার প্রমাণ মিলল পাকিস্তানের। ভারতীয় সেনাবাহিনীর গুলিতে হত হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির তৃতীয় মৃত্যুবার্ষিকীতেও তাকে ‘নায়ক’ হিসেবে তুলে ধরল পাকিস্তান।
বিশদ

09th  July, 2019
আয়ের সঙ্গে সঙ্গতি নেই, মধ্যপ্রদেশে সরকারি কর্মীর বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত

ইন্দোর, ৮ জুলাই (পিটিআই): মধ্যপ্রদেশের ইন্দোরে এক সরকারি আধিকারিকের বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল দুর্নীতি দমনে নিযুক্ত লোকায়ুক্ত। আয়ের সঙ্গে সঙ্গতি না থাকার অভিযোগ পেয়ে সোমবার গণবণ্টন দপ্তরের ওই অফিসারের বাড়ি ও অন্যত্র হানা দেয় লোকায়ুক্ত টিম।
বিশদ

09th  July, 2019
সদস্যপদ ইস্যু: বিজেপির তোপের মুখে অঞ্জু ববি জর্জ

 বেঙ্গালুরু, ৮ জুলাই (এএনআই): দলের সদস্যপদ গ্রহণ করেও পরে অস্বীকার করায় বিজেপির তোপের মুখে পড়লেন ক্রীড়াবিদ অঞ্জু ববি জর্জ। এই ঘটনায় ক্ষুব্ধ গেরুয়া নেতৃত্ব। বিজেপি নেতা এস সান্তারাম বলেন, জর্জ মঞ্চে উঠে রাজ্য সভাপতি বি এস ইয়েদুরাপ্পার হাত থেকে দলের পতাকা তুলে নেন। বিজেপিতে যোগ দেওয়ার কথাও ঘোষণা করেন।
বিশদ

09th  July, 2019
 হায়দরাবাদের প্রহৃত সেই মহিলা বন আধিকারিকের বিরুদ্ধে মামলা দায়ের

 হায়দরাবাদ, ৮ জুলাই (পিটিআই): তফসিলি জাতি ও উপজাতির উপর নির্যাতন প্রতিরোধ আইনে মামলা দায়ের হল প্রহৃত মহিলা বন আধিকারিক সি অনিতার বিরুদ্ধে। সেইসঙ্গে আরও ১৫ জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।
বিশদ

09th  July, 2019
ট্যাঙ্ক বিধ্বংসী ‘নাগ’ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালাল ভারত

 নয়াদিল্লি, ৮ জুলাই: ভারতীয় সেনাকে আরও শক্তিশালী করতে খুব শীঘ্রই তাঁদের হাতে উঠতে চলেছে ট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ‘নাগ’। রবিবার রাজস্থানের পোখরানে তিনটি এই ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালায় ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)।
বিশদ

09th  July, 2019
নিউজপ্রিন্টের উপর থেকে ১০ শতাংশ কাস্টমস ডিউটি প্রত্যাহারের দাবি আইএনএসের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ জুলাই: নিউজপ্রিন্ট, খবরের কাগজ ছাপার কাজে ব্যবহৃত ‘আনকোটেড পেপার’ এবং ম্যাগাজিনে ব্যবহার করা ‘লাইট ওয়েট কোটেড পেপারে’র উপর চাপানো ১০ শতাংশ কাস্টমস ডিউটি প্রত্যাহারের জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আর্জি জানাল ইন্ডিয়ান নিউজপেপার সোসাইটি (আইএনএস)।
বিশদ

09th  July, 2019
 বিজেপি নেতারা ক্ষমতায় আসক্ত: প্রিয়াঙ্কা গান্ধী

  নয়াদিল্লি, ৮ জুলাই: ‘ক্ষমতার নেশা’ চেপে বসেছে বিজেপি নেতাদের। তাই অনায়াসে সরকারি কর্মচারীদের হেনস্তা করছেন তাঁরা। সাম্প্রতিক কয়েকটি ঘটনার প্রেক্ষিতে ট্যুইটারে এমনই মন্তব্য করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ওয়াধেরা।
বিশদ

09th  July, 2019
 শাবানা আজমির সমালোচনায় গিরিরাজ সিং

নয়াদিল্লি, ৮ জুলাই: কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের নিশানায় বর্ষীয়ান অভিনেত্রী শাবানা আজমি। গিরিরাজের মতে, শাবানার কথা শুনে মনে হচ্ছে ‘টুকরো টুকরো’ এবং ‘পুরস্কার ফেরত’ গ্যাংয়ের নতুন নেত্রী।
বিশদ

09th  July, 2019
বিজেপিতে যোগ দেওয়ায় মুসলিম মহিলাকে ঘরছাড়া করল বাড়িওয়ালা

 আলিগড়, ৮ জুলাই: বিজেপিতে যোগ দেওয়ার ‘অপরাধে’ এক মুসলিম মহিলাকে ঘরছাড়া করল তাঁর বাড়িওয়ালা। ওই মহিলা আলিগড়ের গুলিস্তান এলাকায় একটি বাড়িতে ভাড়া ছিলেন। সম্প্রতি তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের বিভিন্ন প্রকল্প গ্রহণ করেন। এরপর তিনি বিজেপিতে যোগ দেন।
বিশদ

09th  July, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের কুশবসান পঞ্চায়েতের গেনুয়া রেড়িপুর গ্রামে বুধবার তৃণমূল নেতাদের বাড়িতে হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের অভিযোগ, ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডোমিসাইল বিতর্কের জল এবার গড়াতে চলেছে আদালতে। এ নিয়ে হাইকোর্টে মামলা করতে চলেছে নিট পাশ ছাত্রছাত্রী এবং অভিভাবকদের একাংশ। শুক্রবার এ নিয়ে উচ্চ আদালতে মামলা দায়ের হতে চলেছে বলে সূত্রের খবর। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পাত্রের বাড়ির দাবিমতো বাপের বাড়ি থেকে টাকা আনতে না পারায় বিয়ের সাড়ে ৪ মাসের মধ্যে এক গৃহবধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল তাঁর শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আতিফা খাতুন (১৬)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM

 মুচিপাড়া ডাকাতি: একজন কনস্টেবল পলাতক

06:46:00 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

06:44:41 PM