Bartaman Patrika
দেশ
 

বিহারে ভোট
মদমুক্ত বিহার, নীতীশের ‘সাফল্য’ আইওয়াশ বলেই দাবি বিরোধীদের

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৬ মে: মদ্যপান ছেড়ে দুধে মজেছে পাটনা তথা গোটা বিহারই। আর, তার জেরেই নাকি রাজ্যজুড়ে বেড়ে গিয়েছে দুধের বিক্রি, কমেছে পথ দুর্ঘটনা, মহিলাদের উপর নির্যাতনের ঘটনা। এই ঘটনার সঙ্গে আপাতভাবে ভোটের সম্পর্ক না থাকলেও, শেষ দফার নির্বাচনের আগে এই ইস্যুতেই এখন সরগরম পাটনা। কারণ, বিহারে মদ নিষিদ্ধ হওয়ার পর এবারই প্রথম লোকসভা ভোট এখানে।
স্থানীয়রা বলছেন, ভোট এলে এত বছর ধরে দেদার মদ বিক্রি হতো বিহারে। হাজার হাজার বোতল মদ উড়ত রাজনৈতিক দলের জমায়েতের আগে-পরে। গরিব ভোটারদের দলে টানতে মদ উড়িয়ে তাঁদের মন ভেজাতেন নেতা-প্রার্থীরা। কিন্তু এখন পরিস্থিতিটা ভিন্ন। সবার গ্লাস আছে, বদলেছে শুধু পানীয়ের স্বাদ। মদ ছেড়ে এখন দুধে মজেছেন বিহারবাসী। সাত দফার মধ্যে ছ’দফার ভোট শেষ। অথচ মদের দেখা নেই বিহারে!
মদের বোতল ‘ঘুষ’ দিয়ে ভোট কেনার রাজনীতি নিয়ে এর আগে অভিযোগ কম ওঠেনি এ রাজ্যে। নির্বাচন কমিশনের নীতিকে বুড়ো আঙুল দেখিয়ে গরিব ও মধ্যবিত্তদের মধ্যে দেদার মদ বিলি করার বহু অভিযোগ উঠত বিহারের রাজনৈতিক দলগুলির বিরুদ্ধে। কিন্তু ২০১৬ সালের ৫ এপ্রিল মুখ্যমন্ত্রী নীতিশ কুমার রাজ্যে ‘শরাব বন্দি’ আইন কার্যকর করার পরেই বদলে গিয়েছে বিহারের চালচিত্র। তার জেরেই চলতি লোকসভা নির্বাচনে মদ ঘুষ দিয়ে বিহারে ভোট কেনাবেচার ‘সংস্কৃতি’ বন্ধ হয়ে গিয়েছে।
পাটনার ঐতিহাসিক গান্ধী ময়দানের পাশে দাঁড়িয়ে মধ্যবয়সি ব্যবসায়ী রমেশ কুমার বলেন, ‘এর পুরো কৃতিত্ব বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের।’ যদিও রমেশের এই দাবিতে তর্ক জুড়ে দিলেন কলেজ পড়ুয়া সতীশ যাদব। বললেন, ‘বন্ধ আর হল কোথায়? কেবল দামটা এক লাফে বেড়ে গেল! আসলে আইন করলেই শুধু হয় না। তাকে বাস্তব রূপ দিতে হয়।’ পাটনা জংশন স্টেশনের বাইরে একটি চায়ের দোকানে বিষয়টি তুলতেই এক যুবক বললেন, ‘এখন তো হোম ডেলিভারি। একটা ফোন করলেই সোজা ঘরে পৌঁছে যাবে। এটা অবশ্য খারাপ নয়। আর যাই হোক, মদ খেয়ে রাস্তায় কোনও সমস্যা করছে না কেউ।’
বীর চাঁদ প্যাটেল পথে জনতা দল (ইউনাইটেড)-এর রাজ্য দপ্তরে বসে কথা হচ্ছিল দলীয় মুখপাত্র রাজীবরঞ্জন প্রসাদের সঙ্গে। তাঁর বক্তব্য, ‘বর্তমান রাজ্য সরকারের এটা বড় সংস্কারমুখী পদক্ষেপ। এতে দুধ বিক্রি তো বেড়েইছে, উল্টে কমেছে মহিলাদের উপরে অপরাধ, পথ দুর্ঘটনার মতো বিষয়। মদ্যপান করে পেটের সমস্যায় ভুগতেন অনেকে। বর্তমানে স্বাস্থ্য ফিরেছে গোটা রাজ্যের। শুধু তাই নয়, আগে রোজগার করে সংসারে টাকা দেওয়ার বদলে মদের পিছনে টাকা উড়িয়ে দিত অনেকে। এখন সেসব সংসার দিব্যি চলছে। সব মিলিয়ে বিহারিদের জীবনযাত্রার মান ঊর্ধ্বমুখী।’ আর এই ‘পরিবর্তন’কেই ভোট প্রচারে হাতিয়ার করেছে শাসক দল জেডিইউ। যদিও ‘মদমুক্ত বিহার’ ট্যাগলাইনকে নিছক ‘আই ওয়াশ’ বলে দাবি করছে বিরোধীরা। কংগ্রেস থেকে শুরু করে লালুপ্রসাদ-তেজস্বী যাদবের আরজেডি সব দলেরই দাবি, রাজ্যে মদ নিষিদ্ধ হওয়ার পরও দিব্যি বিক্রি হচ্ছে। প্রসঙ্গ পাড়তেই আরজেডির অন্যতম প্রদেশ মহাসচিব সঞ্জয় যাদব বলেন, ‘রাজ্যে মদ নিষিদ্ধ হয়েছে খাতায়-কলমে। একটা ফোনেই মদের বোতল মিলছে। পার্থক্য হয়েছে কেবল দামে। ২০০ টাকার জিনিস কালোবাজারিতে দু’হাজারে বিকোচ্ছে। এতে রাজ্যের রাজস্বে ক্ষতি হয়েছে। সব মিলিয়ে এটা আইওয়াশ ছাড়া আর কিছু না।’ প্রদেশ কংগ্রেস কমিটির মিডিয়া বিভাগের চেয়ারম্যান এইচ কে ভার্মার কথায়, ‘মদ নিষিদ্ধ করার সিদ্ধান্ত ইতিবাচক। কিন্তু, সেই সিদ্ধান্ত রূপায়ণে গলদ থেকে গিয়েছে। তাই, ব্ল্যাকে মিলছে মদ।’ শাসক শিবিরের এক নেতার পাল্টা দাবি, ‘চুরি করা তো অন্যায়। আইনও রয়েছে। তাই বলে কি চুরি বন্ধ হয়েছে একেবারে? মদ্যপান ও বিক্রির অপরাধে হাজার হাজার মামলা হচ্ছে। অভিযুক্তদের গ্রেপ্তার করা হচ্ছে। প্রভাবশালীরাও মদ নিষিদ্ধ আইন থেকে রেয়াত পাচ্ছেন না।’
মদমুক্ত বিহার নিয়ে রাজনৈতিক কচকচানি থাকলেও, একটা জিনিস পরিষ্কার। এবারের ভোটে ‘মদ’ বিরাট প্রভাব ফেলতে পারছে না বিহারের ভোটে। বরং পুষ্টিগুণে ভরপুর দুধই এখন পছন্দের তালিকায় উপরের দিকে।
17th  May, 2019
আস্থাভোটে পতন কুমারস্বামীর,
ক্ষমতা দখলের পথে ইয়েদুরাপ্পা

বেঙ্গালুরু, ২৩ জুলাই (পিটিআই): কর্ণাটকে তিন সপ্তাহের হাই ভোল্টেজ নাটকের অবসান হল মঙ্গলবার রাতে। বিধানসভায় আস্থা ভোটে হেরে পতন হল কুমারস্বামীর নেতৃত্বাধীন কংগ্রেস-জেডিএস জোট সরকারের। এদিন আস্থাপ্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন ৯৯ জন। বিপক্ষে ১০৫ জন। আস্থা ভোটে হেরে যাওয়ায় ১৪ মাসের জোট সরকারের পতন হল।
বিশদ

মোদি সরকারের আনা বিলের বিরোধিতায়
আজ থেকে অনশনে
ডাক্তারি ছাত্রছাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ জুলাই: মোদি সরকারের আনা ‘দ্য ন্যাশনাল মেডিকেল কমিশন বিলে’র বিরোধিতায় আগামীকাল থেকে ২৬ জুলাই পর্যন্ত অনশনে বসছে গোটা দেশের ডাক্তারি ছাত্রছাত্রীরা। এরই পাশাপাশি আজ যেভাবে দেশের বিভিন্ন কোণে সরকারের আনা মেডিকেল শিক্ষার বিষয় নির্ধারণ সংস্থা সংক্রান্ত বিলের কপি পোড়ানো হয়েছে, আগামী বৃহস্পতিবারও তা হবে।
বিশদ

কলকারখানার মহিলা কর্মীদের দেওয়া যাবে নাইট
শিফটের ডিউটি, শ্রম সংক্রান্ত বিল পেশ লোকসভায়

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ জুলাই: দেশের কলকারখানার মহিলা কর্মীদেরও এবার দেওয়া যাবে নাইট শিফটের ডিউটি। তবে তা হতে হবে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টার মধ্যে। একইসঙ্গে সংস্থা-প্রতিষ্ঠান বা কলকারখানার কোনও কর্মচারী কর্মরত অবস্থায় দুর্ঘটনার শিকার হলে তাঁকে অথবা দুর্ঘটনার কারণে কর্মীর মৃত্যু হলে তাঁর উত্তরাধিকারীকে অন্তত ৫০ শতাংশ পর্যন্ত ক্ষতিপূরণ দিতে হবে।
বিশদ

জন্মদিনে মহিলা দিনমজুরের থেকে ১০১ টাকা
উপহার পেয়ে চোখে জল দেবেন্দ্র ফড়নবিশের

 মুম্বই, ২৩ জুলাই: জন্মদিনে উপহার ১০১ টাকা। এক গরিব মহিলা শ্রমিকের কাছ থেকে এই উপহার পেয়ে কেঁদে ফেললেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। ওই মহিলার নাম রেণুকা সাহিল গোন্ডালি। আহমেদনগরের চিঞ্চোলি গ্রামের বাসিন্দা রেণুকা পেশায় দিনমজুর।
বিশদ

আইকিউ পরীক্ষায়
স্টিফেন হকিং, আইনস্টাইনকে
হারিয়ে দিল বাঙালি কিশোরী

নিজস্ব প্রতিনিধি, লন্ডন: নোবেলজয়ী বিজ্ঞানী স্টিফেন হকিং এবং অ্যালবার্ট আইনস্টাইনকে টেক্কা দিল ১২ বছরের ঋতিষা বৈদ্যরায়। সম্প্রতি মেনসা টেস্টে বিশ্ববন্দিত দুই পদার্থবিজ্ঞানীর আইকিউকে ছাপিয়ে গিয়েছে বার্মিংহামের বাসিন্দা এই বাঙালি মেয়ে। আইকিউ পরীক্ষায় ১৬২ পেয়েছে সে।
বিশদ

আরটিআই নিয়ে সরব হলেন সোনিয়া
লোকসভায় সংখ্যাগরিষ্ঠ মোদি সরকার, বিল পাশ ঠেকাতে তাই রাজ্যসভাকেই ব্যবহার করতে চায় বিরোধীরা

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৩ জুলাই: সংখ্যাগরিষ্ঠতার জোরে সাধারণ নাগরিকদের অধিকার কেড়ে নিচ্ছে মোদি সরকার। গতকাল লোকসভায় তথ্য জানার অধিকার আইন সংশোধনী বিল পাশ হতেই আজ এই মর্মে নরেন্দ্র মোদি সরকারকে তোপ দাগলেন সোনিয়া গান্ধী। মোদি সরকার মূল তথ্য জানার অধিকার আইনটির সর্বনাশ করতে চাইছে বলেও কেন্দ্রকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি।
বিশদ

চন্দ্রযান-২ সঠিক পথেই এগচ্ছে, জানিয়ে দিল ইসরো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদসংস্থা: চন্দ্রযান-২ সঠিক পথেই চলেছে। মঙ্গলবার ইসরোর পক্ষ থেকে জানানো হয়েছে, চন্দ্রযানের স্বাস্থ্য যথেষ্ট ঠিক রয়েছে। সেই সঙ্গে সেটি সঠিক পথেই এগচ্ছে। অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেশ সেন্টারের ২ নং লঞ্চ প্যাড থেকে সোমবার দুপুর ২:৪৩ মিনিটে জিএসএলভি মার্ক-থ্রি রকেটে করে চাঁদের উদ্দেশে যাত্রা শুরু করে চন্দ্রযান-২।
বিশদ

  চন্দ্রযান-২’এর সফল উৎক্ষেপণে অভিনন্দন সব দেশের মহাকাশ গবেষণা সংস্থার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চন্দ্রযান-২’এর সফল উৎক্ষেপণের জন্য ভারতীয় বিজ্ঞানীদের অভিনন্দন জানাল বিশ্বের সব দেশের মহাকাশ গবেষণা সংস্থা। চন্দ্রযান-২ ইতিমধ্যে চাঁদের উদ্দেশে যাত্রা শুরু করে দিয়েছে। সবকিছু ঠিক থাকলে সেপ্টেম্বর মাসের প্রথমার্ধেই বিশ্বের প্রথম দেশ হিসেবে চাঁদের অন্ধকারাচ্ছন্ন অংশে পদার্পণ করবে ভারত।
বিশদ

মধ্যপ্রদেশে মিড-ডে মিলের রান্না
হচ্ছে শৌচাগারে, শোরগোল

 ভোপাল, ২৩ জুলাই: মিড-ডে মিলের রান্না হচ্ছে শৌচাগারে! মধ্যপ্রদেশের শিবপুরী জেলার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের এমন দৃশ্য সামনে আসতেই জোর শোরগোল পড়েছে। প্রশ্ন উঠেছে মিড-ডে মিল রান্নার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা নিয়েও। যদিও সরকারের যুক্তি, ওই শৌচাগারটি নির্মীয়মাণ অবস্থায় পড়ে ছিল।
বিশদ

সংসদ উত্তাল, ওয়াকআউট, প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি
কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করতে বলেছেন মোদি, ট্রাম্পের বিস্ফোরক বক্তব্যে অস্বস্তিতে ভারত, অস্বীকার বিদেশমন্ত্রীর

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৩ জুলাই: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে মধ্যস্থতা করতে তাঁকে অনুরোধ করেছেন, এই দাবি করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চরম অস্বস্তিতে ফেলেছেন মোদি সরকারকে।
বিশদ

প্রবীণ নেতাদের রাহুল গান্ধীকে সমর্থনের
আর্জি কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের

 ভোপাল, ২৩ জুলাই: রাহুল গান্ধীর প্রেসিডেন্ট পদ ছাড়া নিয়ে কংগ্রেসে বিতর্ক এখনও চলছে। এর পিছনে কংগ্রেসের প্রবীণ নেতাদের প্রভাব দেখছেন দিগ্বিজয় সিং। তাঁর মতে, বিজেপি এবং আরএসএসের মোকাবিলা করতে গেলে নবীন নেতৃত্বকে সমর্থন করতে হবে।
বিশদ

  হরিয়ানার কংগ্রেস বিধায়কের বাড়িতে আয়কর হানা

 নয়াদিল্লি ও চণ্ডীগড়, ২৩ জুলাই (পিটিআই): হরিয়ানার কংগ্রেস নেতা তথা বিধায়ক কুলদীপ বিষ্ণোইয়ের বিভিন্ন বাড়িতে তল্লাশি চালাল আয়কর দপ্তর। মঙ্গলবার সকালে আয়কর কর্তারা প্রথমে কুলদীপের হিসার, আদমপুরের বাড়িতে হানা দেন।
বিশদ

কর্ণাটকে আস্থা ভোট নিয়ে বিতর্কের মধ্যেই
পদত্যাগের ইচ্ছাপ্রকাশ কুমারস্বামীর

 বেঙ্গালুরু, ২৩ জুলাই (পিটিআই): আস্থা ভোট নিয়ে কর্ণাটকে অচলাবস্থার মধ্যেই মুখ্যমন্ত্রী কুমারস্বামীর পদত্যাগের জল্পনা বাড়ল। বিরোধীদের প্রশ্ন, সংখ্যালঘু হয়ে পড়া সত্ত্বেও কেন পদ ছাড়ছেন না মুখ্যমন্ত্রী। মঙ্গলবার বিধানসভায় আস্থা ভোট বিতর্কে কুমারস্বামী বলেন, তিনি হাসতে হাসতে পদ ছাড়তে প্রস্তুত।
বিশদ

  অসমের চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জি প্রকাশের সময়সীমা এক মাস বাড়াল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি ও গুয়াহাটি, ২৩ জুলাই (পিটিআই): ২০ শতাংশ নমুনা পুনরায় যাচাই করে দেখার অনুমতি বাতিল করে অসমের চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) প্রকাশের সময়সীমা এক মাস বাড়িয়ে ৩১ আগস্ট করল সুপ্রিম কোর্ট। রাজ্যের জাতীয় নাগরিকপঞ্জিতে সংশোধন ও সংযোজনের জন্য কেন্দ্রীয় ও অসম সরকার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, সাঁততোড়িয়া(দিসেরগড়): ইসিএলের বর্তমান ও প্রাক্তন কর্মী এবং কয়লা খনি এলাকার মানুষের সামনে নিজেদের স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য হাতের মুঠোয় এনে দিতে ইসিএল কর্তৃপক্ষ প্রস্তুত করেছে একটি বিশেষ অ্যাপ।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবারই প্রথম হাওড়ার শৈলেন মান্না স্টেডিয়ামে ডুরান্ড কাপের ৬টি ম্যাচ হবে। এর আগে হাওড়ায় এই রকম সর্বভারতীয় ম্যাচ হয়নি। তাই নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে শৈলেন মান্না স্টেডিয়াম। এর জন্য হাওড়া পুরসভা জোরকদমে স্টেডিয়ামের পরিকাঠামোগত উন্নয়নে বিশেষ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
স্ত্রীকে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ স্বামীর বিরুদ্ধে 
স্ত্রীকে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ...বিশদ

02:29:06 PM

বেআইনি সিগারেট পাচার চক্রের হদিশ, ১.৬২ কোটি টাকার সামগ্রী উদ্ধার 
শিলিগুড়ি, কলকাতা ও গুয়াহাটিতে অভিযান চালিয়ে মোট ১.৬২ কোটি টাকার ...বিশদ

02:23:29 PM

হেস্টিংস থানা এলাকায় বাসের মধ্যে মহিলা কনস্টেবলকে হেনস্তার অভিযোগ, আটক ১ 

02:23:28 PM

নানুরে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ 
দলীয় সভায় যাওয়ায় বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। বুধবার ...বিশদ

01:41:23 PM

মেদিনীপুরে বিজেপি কর্মীর বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ 
এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করে তাতে আগুন লাগিয়ে দেওয়ার ...বিশদ

01:35:00 PM

মারিশদায় বধূর ঝুলন্ত দেহ উদ্ধার 
এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরের ...বিশদ

01:14:37 PM