Bartaman Patrika
দেশ
 

রেল লাইন আটকে বিক্ষোভ, বিজেপি এমপির বিরুদ্ধে রাজস্থানে মামলা

জয়পুর, ১৫ মে (পিটিআই): রাজস্থানের দৌসায় ভাঙচুর এবং রেল লাইন আটকে হিংস্র বিক্ষোভ দেখানোয় ৭২ জনের বিরুদ্ধে মামলা করল রেল পুলিস। এঁদের মধ্যে রয়েছেন বিজেপির সংসদ সদস্য কিরোরিলাল মিনা এবং রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির নেতা ও বিধায়ক হনুমান বেনিয়াল। আলোয়ারে গণ ধর্ষণের প্রতিবাদে মিনা এবং বেনিয়ালের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বার হয়। অভিযোগ, মিছিল থেকে পুলিসকে লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, মিনারা লাইন আটকে বিক্ষোভ দেখানোয় দু’টি ট্রেনের দেরি হয়ে যায়। উল্লেখ্য, ২৬ এপ্রিল আলোয়ারের থানাগাজি এলাকায় স্বামীর সামনে এক গৃহবধূকে গণধর্ষণের পর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে দেয় দুষ্কৃতীরা। ঘটনায় মোট ছ’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। এদের মধ্যে রয়েছে পাঁচ ধর্ষক এবং সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও প্রকাশে অভিযুক্ত একজন। মুখ্যমন্ত্রীর পদত্যাগের পাশাপাশি ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং ঘটনার সিবিআই তদন্তের দাবি করেছেন মিনারা।

মোদির বারাণসীতে প্রিয়াঙ্কার
রোড শোতে বিরাট জমায়েত

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৫ মে: অসি ঘাটের কাছে নর্দমার জল ছোঁড়া হয়েছে অভিযোগে পুলিশকে অবিলম্বে ব্যবস্থা নিতে বলে ঘেরাও। প্রিয়াঙ্কা গান্ধী অবশ্য তৎক্ষণাৎ নেমে এলেন রোড শোয়ের ভ্যান থেকে। এসেই খোঁজ নিলেন কারা করেছে। ততক্ষণে গোধুলিয়া মোড়ে বিপুল জমায়েত।
বিশদ

 কেন্দ্র: পাটনা সাহিব
পাটিগণিতের অঙ্কে পিছিয়ে থাকলেও জাতপাতের রসায়নেই জয়ের স্বপ্ন দেখছেন শত্রুঘ্ন

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৫ মে: সত্যিই শোধরায়নি বিহার। এখনও বিহারের ভোট মানেই জাতপাতের অঙ্ক। বিহারে কে জিতবে, তা নিয়ন্ত্রণ করে জাতপাতের অঙ্কই। পাটনা সাহিবের কথাই ধরুন। উঁচু জাতি মানে কায়স্থ প্রায় ২৮ শতাংশ। এই কেন্দ্রে কায়স্থ ভোটাররাই নির্ণায়ক।
বিশদ

নির্বাচন কমিশনের বিরুদ্ধেও তোপ
মূর্তি ভেঙেছে তৃণমূলই, সিআরপিএফ ছিল বলে প্রাণে বেঁচে কলকাতা থেকে ফিরতে পেরেছি: অমিত শাহ

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৫ মে: ‘সিআরপিএফ ছিল বলেই গতকাল প্রাণে বেঁচে কলকাতা থেকে ফিরতে পেরেছি। সিআরপিএফের সুরক্ষা ছিল বলেই সৌভাগ্যবশত প্রাণে বেঁচেছি।’ গতকাল কলকাতায় বিজেপির সর্বভারতীয় সভাপতির রোড শোয়ে তাণ্ডবের ঘটনার পরিপ্রেক্ষিতে ঠিক এই মর্মেই আজ মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুললেন অমিত শাহ।
বিশদ

এভারেস্ট শৃঙ্গ জয়ে রেকর্ড কামি রিটার
কাঞ্চনজঙ্ঘা শৃঙ্গ জয় করলেন
চার বাঙালি পর্বতারোহী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার রাতেই খবর ছিল, শেষ ধাপে পৌঁছনোর যাত্রা শুরু করছে পাঁচ বাঙালি। বুধবার দুপুরের আগেই খবর এল, পাঁচজনের মধ্যে চারজন বাঙালি সফলভাবে পৃথিবীর তূতীয় উচ্চতম শৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা (৮৫৮৬ মিটার) জয় করেছেন।
বিশদ

শুধুমাত্র ‘প্রচার’ ও ‘মিথ্যা’র উপর দাঁড়িয়ে
মোদির নীতি, তোপ প্রিয়াঙ্কার

 গোরক্ষপুর (উত্তরপ্রদেশ), ১৫ মে (পিটিআই): উন্নয়ন নয়, শুধুমাত্র ‘প্রচার’ ও ‘মিথ্যা’র উপর দাঁড়িয়ে মোদির নীতি। বুধবার এই ভাষাতেই প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন প্রিয়াঙ্কা গান্ধী।
বিশদ

মুন্না বজরঙ্গী খতম, বারাণসীর নতুন ডন
বিকেডি এখন পুলিশের মাথাব্যাথার কারণ

 সমৃদ্ধ দত্ত, বারাণসী, ১৫ মে: লখনউ মউ হাইওয়েতে তীব্র বেগে তিনটে অ্যামবাসাডর ছুটছিল। তবে মুখতার আনসারি ঠিক কোনটায় বসে আছে সেকথা বাইরে থেকে বোঝা সম্ভব নয়। প্রত্যেকটা গাড়ি একইরকম দেখতে। আর প্রতিটি ব্ল্যাক টিনটেড গ্লাস। ভিতরটা দেখাই যায় না।
বিশদ

হারের দায় থেকে ‘নামদার’কে বাঁচাতে ‘দুই ব্যাটসম্যান’কে নামিয়েছে কংগ্রেস, তোপ মোদির

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত।
বিশদ

  ২৩ মে’র পর বিজেপির হাত ধরবেন মায়াবতী, দাবি কংগ্রেসের

 বালিয়া, ১৫ মে (পিটিআই): ভোট মিটলেই বিজেপির হাত ধরবেন মায়াবতী। এই দাবি করলেন কংগ্রেস নেতা নাসিমুদ্দিন সিদ্দিকি। গত বছর বিএসপি ছেড়ে কংগ্রেসে আসা নাসিমুদ্দিনের মত, প্রচণ্ড চাপে আছেন মায়াবতী। ভোটের ফলাফল ঘোষণা হলেই বিজেপির নেতৃত্বাধীন জোটে যোগ দেবে বিএসপি।
বিশদ

কলাইকুণ্ডা বায়ুসেনা ঘাঁটি পরিদর্শনে পূর্বাঞ্চলীয় বায়ুসেনা প্রধান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চীন সীমান্ত থেকে অনেকটা দূরে অবস্থিত হওয়ায় বরাবরই পশ্চিম মেদিনীপুরের কলাইকুণ্ডায় বায়ুসেনা ঘাঁটি দেশের অন্যতম নিরাপদ ছাউনি হিসেবে বিবেচিত হয়ে থাকে। তাকে কাজে লাগিয়ে ভবিষ্যতের যুদ্ধবিমানের চালক তৈরি করে ফেলছে তারা।
বিশদ

যৌন নিগ্রহের অভিযোগ দায়ের হতেই
বিদেশে পালিয়ে গেলেন বিএসপি প্রার্থী

 মউ (উত্তরপ্রদেশ), ১৫ মে: সপ্তম তথা শেষ দফার নির্বাচনের আগে খুঁজে পাওয়া যাচ্ছে না উত্তরপ্রদেশের ঘোষি কেন্দ্রের বিএসপি প্রার্থীকে। গত ১ মে বারাণসী থানায় বিএসপি প্রার্থী অতুল রাইয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে এফআইআর দায়ের করে পুলিস।
বিশদ

ত্রিশঙ্কু হবে লোকসভার ফল, আঞ্চলিক দলগুলি
মিলেই সরকার গড়বে, দাবি টিআরএস নেতার

 হায়দরাবাদ, ১৫ মে (পিটিআই): ডিএমকে নেতা স্ট্যালিনের কাছে ফেডারেল ফ্রন্টে যোগ দেওয়ার প্রস্তাব নিয়ে গিয়ে খালি হাতে ফিরতে হয়েছে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওকে। কিন্তু টিআরএস নেতৃত্ব হতাশ হচ্ছেন না। তাঁদের আশা, লোকসভা ভোটের ফল বেরনোর পর পরিস্থিতি বদলে যাবে।
বিশদ

গডসেকে নিয়ে কমলের মন্তব্য, জনস্বার্থ
মামলা গ্রহণ করল না দিল্লি হাইকোর্ট

 নয়াদিল্লি ও মাদুরাই, ১৫ মে (পিটিআই): মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে হিন্দু সন্ত্রাসবাদী বলে মন্তব্য করেছিলেন কমল হাসান। এরপরে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলার আবেদন করেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায়।
বিশদ

  কেন্দ্রে বিজেপি বা এনডিএ আর ক্ষমতায় ফিরবে না: গুলাম নবি

 পাটনা, ১৫ মে (পিটিআই): লোকসভা নির্বাচনের পর বিজেপি বা এনডিএ কেউই আর কেন্দ্রে সরকার গড়তে পারবে না বলে দাবি করলেন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ। বুধবার পাটনায় সাংবাদিকদের তিনি বলেন, ‘দ্বিতীয়বার আর প্রধানমন্ত্রী পদে ফিরতে পারবেন না নরেন্দ্র মোদি।
বিশদ

একনায়কতন্ত্র চালান মোদি, দাবি রাহুল গান্ধীর

 বরগাড়ি (পাঞ্জাব), ১৫ মে (পিটিআই): বুধবার পাঞ্জাবের বরগাড়ি এলাকায় ভোটপ্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে একনায়কতন্ত্র চালানোর অভিযোগ তুললেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতির দাবি, মোদি মনে করে একজন ব্যক্তিই দেশ চালাতে পারেন।
বিশদ

Pages: 12345

একনজরে
  বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে। ...

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM