Bartaman Patrika
দেশ
 

 কেন্দ্র: পাটনা সাহিব
পাটিগণিতের অঙ্কে পিছিয়ে থাকলেও জাতপাতের রসায়নেই জয়ের স্বপ্ন দেখছেন শত্রুঘ্ন

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৫ মে: সত্যিই শোধরায়নি বিহার। এখনও বিহারের ভোট মানেই জাতপাতের অঙ্ক। বিহারে কে জিতবে, তা নিয়ন্ত্রণ করে জাতপাতের অঙ্কই। পাটনা সাহিবের কথাই ধরুন। উঁচু জাতি মানে কায়স্থ প্রায় ২৮ শতাংশ। এই কেন্দ্রে কায়স্থ ভোটাররাই নির্ণায়ক। ২০০৯ এবং ২০১৪ সালের লোকসভা ভোটে এই কেন্দ্র থেকে জিততে বেগ পেতে হয়নি বিজেপির কায়স্থ প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে। তাই এবার শত্রুঘ্ন সিনহার বিকল্প হিসেবে অন্য প্রার্থী বেছে নেওয়ার সময় জাতপাতের অঙ্ক মাথায় রেখেই বিজেপি টিকিট দেয় রবিশঙ্কর প্রসাদকে। কারণ রবিশঙ্করও কায়স্থ। অন্যদিকে এবার কংগ্রেসের টিকিটে লড়ছেন শত্রুঘ্ন। তাই কায়স্থ ভোট ভাগ হবে এই দুই প্রার্থীর মধ্যেই। জাতপাতের অঙ্ক মাথায় রেখেও, বিজেপির ভাবনায় রয়েছে সংগঠনের পাটিগণিত। পাটনা সাহিবের অন্তর্গত ছ’টি বিধানসভা কেন্দ্রের পাঁচটিতেই জয় পেয়েছে বিজেপি। মাত্র একটিতে রয়েছে কংগ্রেসের জোট সঙ্গী আরজেডির বিধায়ক। পাটিগণিতের সরল নিয়মে তাই এই কেন্দ্রে এগিয়ে রয়েছেন রবিশঙ্কর। সংগঠনের জোরেও এগিয়ে বিজেপি প্রার্থী। কিন্তু মহাজোটের কর্তাব্যক্তিরা এই কেন্দ্রে পাটিগণিত নয়, রসায়নের তত্ত্ব ঘাঁটছেন। তাঁদের সমীকরণ স্পষ্ট, কায়স্থ ভোট ভাগ হবে। কিন্তু যাদব ও মুসলিম ভোট কিছুতেই পদ্মের ঝুলিতে যাবে না। তাই এগিয়ে থাকবেন শত্রুঘ্নই।
দেশের প্রথম রাষ্ট্রপতি রাজেন্দ্রপ্রসাদ যে বিহারের মানুষ ছিলেন ক’জন জানেন, বলা মুশকিল। বলিউডে সাফল্যের জোরে শত্রুঘ্নই এখানে ‘বিহারিবাবু’। তবুও বিহার বলেই জাত পরিচয়কে শত্রুঘ্ন সিনহার অভিনয় জীবনের সাফল্যের থেকেও এগিয়ে রাখাই দস্তুর। প্রকাশ্যে স্বীকার না করলেও, বিহারি রাজনীতির পাটিগণিতের কাছে ফিল্মি জনপ্রিয়তাও যে ফানুস বই কিছু নয়, তা বিলকুল জানে বিজেপিও। নেতাদের একাংশ একান্তে বলছে, পাটিগণিত তো আমাদের পক্ষেই রয়েছে। এমনকী জাতপাতের রসায়নেও ফলাফল একদম পরিষ্কার। এটা পদ্ম ফুলের জায়গা। কায়স্থ ভোট সঙ্গে নিয়ে এতদিন বিজেপি জিতেছে। এই প্রতীকে দাঁড়ানো মানে তাঁর দিল্লি যাওয়া কনফার্ম। তাদের এহেন বক্তব্যে মনে হবে, রবিশঙ্কর প্রসাদ নন, বরং শত্রুঘ্ন সিনহার চ্যালেঞ্জই বেশি কঠিন। কিন্তু রাজনীতিতে সবসময় নিয়ম মেলে না। তাই যে কোনও সময় মোড় ঘুরে যেতেই পারে। কারণ একটাই। রসায়ন। এমনটাই মনে করছেন মহাজোটের নেতারা।
এই কেন্দ্রের ভোট নিয়ে দুই জোটের নেতাদের মধ্যে কটাক্ষ, পালটা কটাক্ষ সমানে চলছে। বিহারিবাবু ভোট প্রচারে বলছেন, এবারও জয় নিশ্চিত। বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি হুঙ্কার দিয়ে বলেছেন, আমেরিকা থেকে ট্রাম্প এসে দাঁড়ালেও নাকি পাটনা সাহিবে বিজেপির জয় কেউ আটকাতে পারবে না। উত্তর দিয়েছেন বিহারিবাবুও। তাঁর উত্তর ছিল, পারলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসে পাটনা সাহিবে দাঁড়ান। আমি খুব খুশি হব। বিজেপির টিকিটে ২০১৪ সালে রেকর্ড ভোটে জেতা শত্রুঘ্ন দল বদলে ২০১৯ –এ পাশে পেয়েছে রাষ্ট্রীয় জনতা দল সহ মহাগঠবন্ধনের সমস্ত দলকে।
অন্যদিকে, বিজেপি প্রার্থী রবিশঙ্কর প্রসাদ পাটনারই বাসিন্দা। বাবা ঠাকুর প্রসাদ সিং জনসঙ্ঘের প্রতিষ্ঠাতাদের এক জন। বিহার জনসঙ্ঘের সভাপতিও ছিলেন। রবিশঙ্কর প্রসাদ শুধুমাত্র কেন্দ্রীয় মন্ত্রী নন, ডাকসাইটে আইনজীবীও। কেন্দ্রীয় সরকারের ডিজিটাল ইন্ডিয়া, ইনফরমেশন টেকনোলজির গুরুদায়িত্বও ছিল তাঁর কাঁধে। রাফাল মামলা থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়— যাবতীয় কথার জবাব দিতে তিনিই দলের মুখপাত্র। লম্বা রাজনৈতিক জীবনে রাজ্যসভাতেই কাটানো আইনজীবী রবিশঙ্কর এবার সম্মুখ সমরে বিহারীবাবুর বিরুদ্ধে।
বিহারের এই আসনে কায়স্থ সম্প্রদায়ের ভোটই প্রধান সহায় শত্রুঘ্ন সিনহার। কায়স্থদের পিছনে রয়েছেন যাদব আর রাজপুতরা। মুসলিম ভোটারের সংখ্যাও নেহাত কম নয়। শত্রুঘ্ন সিনহার জয়ের সম্ভাবনা যাঁরা দেখছেন তাঁদের হিসেবের ভিত্তি হল, যাদব, মুসলিম, দলিত ভোট। সেই সঙ্গে কায়স্থদের বড় অংশের সমর্থন। আর, এটাই মহাজোটের রসায়নের তত্ত্ব।
কংগ্রেসের প্রদেশ কমিটির মিডিয়া বিভাগের চেয়ারম্যান এইচ কে ভার্মার বক্তব্য, আমাদের আশা কায়স্থদের বড় অংশের সমর্থন বিহারিবাবু পাবেন। তার উপরে যাদব, মুসলিম এবং দলিত ভোটও তাঁর দিকে থাকবে। যদিও, জাতপাতের সমীকরণ নিয়ে আলাদা করে কিছু বলতে নারাজ পদ্মফুল শিবির। নেতাদের কথায়, জাতপাতের অঙ্কে নয়, মোদির পাঁচ বছরের কাজ দেখে সব সম্প্রদায়ের মানুষের ভোটই রবিশঙ্কর প্রসাদ পাবেন। ভোটের ফলই তা স্পষ্ট করে দেবে।
মোদির বারাণসীতে প্রিয়াঙ্কার
রোড শোতে বিরাট জমায়েত

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৫ মে: অসি ঘাটের কাছে নর্দমার জল ছোঁড়া হয়েছে অভিযোগে পুলিশকে অবিলম্বে ব্যবস্থা নিতে বলে ঘেরাও। প্রিয়াঙ্কা গান্ধী অবশ্য তৎক্ষণাৎ নেমে এলেন রোড শোয়ের ভ্যান থেকে। এসেই খোঁজ নিলেন কারা করেছে। ততক্ষণে গোধুলিয়া মোড়ে বিপুল জমায়েত।
বিশদ

নির্বাচন কমিশনের বিরুদ্ধেও তোপ
মূর্তি ভেঙেছে তৃণমূলই, সিআরপিএফ ছিল বলে প্রাণে বেঁচে কলকাতা থেকে ফিরতে পেরেছি: অমিত শাহ

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৫ মে: ‘সিআরপিএফ ছিল বলেই গতকাল প্রাণে বেঁচে কলকাতা থেকে ফিরতে পেরেছি। সিআরপিএফের সুরক্ষা ছিল বলেই সৌভাগ্যবশত প্রাণে বেঁচেছি।’ গতকাল কলকাতায় বিজেপির সর্বভারতীয় সভাপতির রোড শোয়ে তাণ্ডবের ঘটনার পরিপ্রেক্ষিতে ঠিক এই মর্মেই আজ মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুললেন অমিত শাহ।
বিশদ

এভারেস্ট শৃঙ্গ জয়ে রেকর্ড কামি রিটার
কাঞ্চনজঙ্ঘা শৃঙ্গ জয় করলেন
চার বাঙালি পর্বতারোহী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার রাতেই খবর ছিল, শেষ ধাপে পৌঁছনোর যাত্রা শুরু করছে পাঁচ বাঙালি। বুধবার দুপুরের আগেই খবর এল, পাঁচজনের মধ্যে চারজন বাঙালি সফলভাবে পৃথিবীর তূতীয় উচ্চতম শৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা (৮৫৮৬ মিটার) জয় করেছেন।
বিশদ

শুধুমাত্র ‘প্রচার’ ও ‘মিথ্যা’র উপর দাঁড়িয়ে
মোদির নীতি, তোপ প্রিয়াঙ্কার

 গোরক্ষপুর (উত্তরপ্রদেশ), ১৫ মে (পিটিআই): উন্নয়ন নয়, শুধুমাত্র ‘প্রচার’ ও ‘মিথ্যা’র উপর দাঁড়িয়ে মোদির নীতি। বুধবার এই ভাষাতেই প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন প্রিয়াঙ্কা গান্ধী।
বিশদ

মুন্না বজরঙ্গী খতম, বারাণসীর নতুন ডন
বিকেডি এখন পুলিশের মাথাব্যাথার কারণ

 সমৃদ্ধ দত্ত, বারাণসী, ১৫ মে: লখনউ মউ হাইওয়েতে তীব্র বেগে তিনটে অ্যামবাসাডর ছুটছিল। তবে মুখতার আনসারি ঠিক কোনটায় বসে আছে সেকথা বাইরে থেকে বোঝা সম্ভব নয়। প্রত্যেকটা গাড়ি একইরকম দেখতে। আর প্রতিটি ব্ল্যাক টিনটেড গ্লাস। ভিতরটা দেখাই যায় না।
বিশদ

হারের দায় থেকে ‘নামদার’কে বাঁচাতে ‘দুই ব্যাটসম্যান’কে নামিয়েছে কংগ্রেস, তোপ মোদির

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত।
বিশদ

  ২৩ মে’র পর বিজেপির হাত ধরবেন মায়াবতী, দাবি কংগ্রেসের

 বালিয়া, ১৫ মে (পিটিআই): ভোট মিটলেই বিজেপির হাত ধরবেন মায়াবতী। এই দাবি করলেন কংগ্রেস নেতা নাসিমুদ্দিন সিদ্দিকি। গত বছর বিএসপি ছেড়ে কংগ্রেসে আসা নাসিমুদ্দিনের মত, প্রচণ্ড চাপে আছেন মায়াবতী। ভোটের ফলাফল ঘোষণা হলেই বিজেপির নেতৃত্বাধীন জোটে যোগ দেবে বিএসপি।
বিশদ

কলাইকুণ্ডা বায়ুসেনা ঘাঁটি পরিদর্শনে পূর্বাঞ্চলীয় বায়ুসেনা প্রধান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চীন সীমান্ত থেকে অনেকটা দূরে অবস্থিত হওয়ায় বরাবরই পশ্চিম মেদিনীপুরের কলাইকুণ্ডায় বায়ুসেনা ঘাঁটি দেশের অন্যতম নিরাপদ ছাউনি হিসেবে বিবেচিত হয়ে থাকে। তাকে কাজে লাগিয়ে ভবিষ্যতের যুদ্ধবিমানের চালক তৈরি করে ফেলছে তারা।
বিশদ

যৌন নিগ্রহের অভিযোগ দায়ের হতেই
বিদেশে পালিয়ে গেলেন বিএসপি প্রার্থী

 মউ (উত্তরপ্রদেশ), ১৫ মে: সপ্তম তথা শেষ দফার নির্বাচনের আগে খুঁজে পাওয়া যাচ্ছে না উত্তরপ্রদেশের ঘোষি কেন্দ্রের বিএসপি প্রার্থীকে। গত ১ মে বারাণসী থানায় বিএসপি প্রার্থী অতুল রাইয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে এফআইআর দায়ের করে পুলিস।
বিশদ

ত্রিশঙ্কু হবে লোকসভার ফল, আঞ্চলিক দলগুলি
মিলেই সরকার গড়বে, দাবি টিআরএস নেতার

 হায়দরাবাদ, ১৫ মে (পিটিআই): ডিএমকে নেতা স্ট্যালিনের কাছে ফেডারেল ফ্রন্টে যোগ দেওয়ার প্রস্তাব নিয়ে গিয়ে খালি হাতে ফিরতে হয়েছে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওকে। কিন্তু টিআরএস নেতৃত্ব হতাশ হচ্ছেন না। তাঁদের আশা, লোকসভা ভোটের ফল বেরনোর পর পরিস্থিতি বদলে যাবে।
বিশদ

গডসেকে নিয়ে কমলের মন্তব্য, জনস্বার্থ
মামলা গ্রহণ করল না দিল্লি হাইকোর্ট

 নয়াদিল্লি ও মাদুরাই, ১৫ মে (পিটিআই): মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে হিন্দু সন্ত্রাসবাদী বলে মন্তব্য করেছিলেন কমল হাসান। এরপরে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলার আবেদন করেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায়।
বিশদ

রেল লাইন আটকে বিক্ষোভ, বিজেপি এমপির বিরুদ্ধে রাজস্থানে মামলা

 জয়পুর, ১৫ মে (পিটিআই): রাজস্থানের দৌসায় ভাঙচুর এবং রেল লাইন আটকে হিংস্র বিক্ষোভ দেখানোয় ৭২ জনের বিরুদ্ধে মামলা করল রেল পুলিস। এঁদের মধ্যে রয়েছেন বিজেপির সংসদ সদস্য কিরোরিলাল মিনা এবং রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির নেতা ও বিধায়ক হনুমান বেনিয়াল।
বিশদ

  কেন্দ্রে বিজেপি বা এনডিএ আর ক্ষমতায় ফিরবে না: গুলাম নবি

 পাটনা, ১৫ মে (পিটিআই): লোকসভা নির্বাচনের পর বিজেপি বা এনডিএ কেউই আর কেন্দ্রে সরকার গড়তে পারবে না বলে দাবি করলেন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ। বুধবার পাটনায় সাংবাদিকদের তিনি বলেন, ‘দ্বিতীয়বার আর প্রধানমন্ত্রী পদে ফিরতে পারবেন না নরেন্দ্র মোদি।
বিশদ

একনায়কতন্ত্র চালান মোদি, দাবি রাহুল গান্ধীর

 বরগাড়ি (পাঞ্জাব), ১৫ মে (পিটিআই): বুধবার পাঞ্জাবের বরগাড়ি এলাকায় ভোটপ্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে একনায়কতন্ত্র চালানোর অভিযোগ তুললেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতির দাবি, মোদি মনে করে একজন ব্যক্তিই দেশ চালাতে পারেন।
বিশদ

Pages: 12345

একনজরে
  বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে। ...

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM