Bartaman Patrika
দেশ
 

 কেন্দ্র: পাটনা সাহিব
পাটিগণিতের অঙ্কে পিছিয়ে থাকলেও জাতপাতের রসায়নেই জয়ের স্বপ্ন দেখছেন শত্রুঘ্ন

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৫ মে: সত্যিই শোধরায়নি বিহার। এখনও বিহারের ভোট মানেই জাতপাতের অঙ্ক। বিহারে কে জিতবে, তা নিয়ন্ত্রণ করে জাতপাতের অঙ্কই। পাটনা সাহিবের কথাই ধরুন। উঁচু জাতি মানে কায়স্থ প্রায় ২৮ শতাংশ। এই কেন্দ্রে কায়স্থ ভোটাররাই নির্ণায়ক। ২০০৯ এবং ২০১৪ সালের লোকসভা ভোটে এই কেন্দ্র থেকে জিততে বেগ পেতে হয়নি বিজেপির কায়স্থ প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে। তাই এবার শত্রুঘ্ন সিনহার বিকল্প হিসেবে অন্য প্রার্থী বেছে নেওয়ার সময় জাতপাতের অঙ্ক মাথায় রেখেই বিজেপি টিকিট দেয় রবিশঙ্কর প্রসাদকে। কারণ রবিশঙ্করও কায়স্থ। অন্যদিকে এবার কংগ্রেসের টিকিটে লড়ছেন শত্রুঘ্ন। তাই কায়স্থ ভোট ভাগ হবে এই দুই প্রার্থীর মধ্যেই। জাতপাতের অঙ্ক মাথায় রেখেও, বিজেপির ভাবনায় রয়েছে সংগঠনের পাটিগণিত। পাটনা সাহিবের অন্তর্গত ছ’টি বিধানসভা কেন্দ্রের পাঁচটিতেই জয় পেয়েছে বিজেপি। মাত্র একটিতে রয়েছে কংগ্রেসের জোট সঙ্গী আরজেডির বিধায়ক। পাটিগণিতের সরল নিয়মে তাই এই কেন্দ্রে এগিয়ে রয়েছেন রবিশঙ্কর। সংগঠনের জোরেও এগিয়ে বিজেপি প্রার্থী। কিন্তু মহাজোটের কর্তাব্যক্তিরা এই কেন্দ্রে পাটিগণিত নয়, রসায়নের তত্ত্ব ঘাঁটছেন। তাঁদের সমীকরণ স্পষ্ট, কায়স্থ ভোট ভাগ হবে। কিন্তু যাদব ও মুসলিম ভোট কিছুতেই পদ্মের ঝুলিতে যাবে না। তাই এগিয়ে থাকবেন শত্রুঘ্নই।
দেশের প্রথম রাষ্ট্রপতি রাজেন্দ্রপ্রসাদ যে বিহারের মানুষ ছিলেন ক’জন জানেন, বলা মুশকিল। বলিউডে সাফল্যের জোরে শত্রুঘ্নই এখানে ‘বিহারিবাবু’। তবুও বিহার বলেই জাত পরিচয়কে শত্রুঘ্ন সিনহার অভিনয় জীবনের সাফল্যের থেকেও এগিয়ে রাখাই দস্তুর। প্রকাশ্যে স্বীকার না করলেও, বিহারি রাজনীতির পাটিগণিতের কাছে ফিল্মি জনপ্রিয়তাও যে ফানুস বই কিছু নয়, তা বিলকুল জানে বিজেপিও। নেতাদের একাংশ একান্তে বলছে, পাটিগণিত তো আমাদের পক্ষেই রয়েছে। এমনকী জাতপাতের রসায়নেও ফলাফল একদম পরিষ্কার। এটা পদ্ম ফুলের জায়গা। কায়স্থ ভোট সঙ্গে নিয়ে এতদিন বিজেপি জিতেছে। এই প্রতীকে দাঁড়ানো মানে তাঁর দিল্লি যাওয়া কনফার্ম। তাদের এহেন বক্তব্যে মনে হবে, রবিশঙ্কর প্রসাদ নন, বরং শত্রুঘ্ন সিনহার চ্যালেঞ্জই বেশি কঠিন। কিন্তু রাজনীতিতে সবসময় নিয়ম মেলে না। তাই যে কোনও সময় মোড় ঘুরে যেতেই পারে। কারণ একটাই। রসায়ন। এমনটাই মনে করছেন মহাজোটের নেতারা।
এই কেন্দ্রের ভোট নিয়ে দুই জোটের নেতাদের মধ্যে কটাক্ষ, পালটা কটাক্ষ সমানে চলছে। বিহারিবাবু ভোট প্রচারে বলছেন, এবারও জয় নিশ্চিত। বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি হুঙ্কার দিয়ে বলেছেন, আমেরিকা থেকে ট্রাম্প এসে দাঁড়ালেও নাকি পাটনা সাহিবে বিজেপির জয় কেউ আটকাতে পারবে না। উত্তর দিয়েছেন বিহারিবাবুও। তাঁর উত্তর ছিল, পারলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসে পাটনা সাহিবে দাঁড়ান। আমি খুব খুশি হব। বিজেপির টিকিটে ২০১৪ সালে রেকর্ড ভোটে জেতা শত্রুঘ্ন দল বদলে ২০১৯ –এ পাশে পেয়েছে রাষ্ট্রীয় জনতা দল সহ মহাগঠবন্ধনের সমস্ত দলকে।
অন্যদিকে, বিজেপি প্রার্থী রবিশঙ্কর প্রসাদ পাটনারই বাসিন্দা। বাবা ঠাকুর প্রসাদ সিং জনসঙ্ঘের প্রতিষ্ঠাতাদের এক জন। বিহার জনসঙ্ঘের সভাপতিও ছিলেন। রবিশঙ্কর প্রসাদ শুধুমাত্র কেন্দ্রীয় মন্ত্রী নন, ডাকসাইটে আইনজীবীও। কেন্দ্রীয় সরকারের ডিজিটাল ইন্ডিয়া, ইনফরমেশন টেকনোলজির গুরুদায়িত্বও ছিল তাঁর কাঁধে। রাফাল মামলা থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়— যাবতীয় কথার জবাব দিতে তিনিই দলের মুখপাত্র। লম্বা রাজনৈতিক জীবনে রাজ্যসভাতেই কাটানো আইনজীবী রবিশঙ্কর এবার সম্মুখ সমরে বিহারীবাবুর বিরুদ্ধে।
বিহারের এই আসনে কায়স্থ সম্প্রদায়ের ভোটই প্রধান সহায় শত্রুঘ্ন সিনহার। কায়স্থদের পিছনে রয়েছেন যাদব আর রাজপুতরা। মুসলিম ভোটারের সংখ্যাও নেহাত কম নয়। শত্রুঘ্ন সিনহার জয়ের সম্ভাবনা যাঁরা দেখছেন তাঁদের হিসেবের ভিত্তি হল, যাদব, মুসলিম, দলিত ভোট। সেই সঙ্গে কায়স্থদের বড় অংশের সমর্থন। আর, এটাই মহাজোটের রসায়নের তত্ত্ব।
কংগ্রেসের প্রদেশ কমিটির মিডিয়া বিভাগের চেয়ারম্যান এইচ কে ভার্মার বক্তব্য, আমাদের আশা কায়স্থদের বড় অংশের সমর্থন বিহারিবাবু পাবেন। তার উপরে যাদব, মুসলিম এবং দলিত ভোটও তাঁর দিকে থাকবে। যদিও, জাতপাতের সমীকরণ নিয়ে আলাদা করে কিছু বলতে নারাজ পদ্মফুল শিবির। নেতাদের কথায়, জাতপাতের অঙ্কে নয়, মোদির পাঁচ বছরের কাজ দেখে সব সম্প্রদায়ের মানুষের ভোটই রবিশঙ্কর প্রসাদ পাবেন। ভোটের ফলই তা স্পষ্ট করে দেবে।
16th  May, 2019
আস্থাভোটে পতন কুমারস্বামীর,
ক্ষমতা দখলের পথে ইয়েদুরাপ্পা

বেঙ্গালুরু, ২৩ জুলাই (পিটিআই): কর্ণাটকে তিন সপ্তাহের হাই ভোল্টেজ নাটকের অবসান হল মঙ্গলবার রাতে। বিধানসভায় আস্থা ভোটে হেরে পতন হল কুমারস্বামীর নেতৃত্বাধীন কংগ্রেস-জেডিএস জোট সরকারের। এদিন আস্থাপ্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন ৯৯ জন। বিপক্ষে ১০৫ জন। আস্থা ভোটে হেরে যাওয়ায় ১৪ মাসের জোট সরকারের পতন হল।
বিশদ

মোদি সরকারের আনা বিলের বিরোধিতায়
আজ থেকে অনশনে
ডাক্তারি ছাত্রছাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ জুলাই: মোদি সরকারের আনা ‘দ্য ন্যাশনাল মেডিকেল কমিশন বিলে’র বিরোধিতায় আগামীকাল থেকে ২৬ জুলাই পর্যন্ত অনশনে বসছে গোটা দেশের ডাক্তারি ছাত্রছাত্রীরা। এরই পাশাপাশি আজ যেভাবে দেশের বিভিন্ন কোণে সরকারের আনা মেডিকেল শিক্ষার বিষয় নির্ধারণ সংস্থা সংক্রান্ত বিলের কপি পোড়ানো হয়েছে, আগামী বৃহস্পতিবারও তা হবে।
বিশদ

কলকারখানার মহিলা কর্মীদের দেওয়া যাবে নাইট
শিফটের ডিউটি, শ্রম সংক্রান্ত বিল পেশ লোকসভায়

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ জুলাই: দেশের কলকারখানার মহিলা কর্মীদেরও এবার দেওয়া যাবে নাইট শিফটের ডিউটি। তবে তা হতে হবে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টার মধ্যে। একইসঙ্গে সংস্থা-প্রতিষ্ঠান বা কলকারখানার কোনও কর্মচারী কর্মরত অবস্থায় দুর্ঘটনার শিকার হলে তাঁকে অথবা দুর্ঘটনার কারণে কর্মীর মৃত্যু হলে তাঁর উত্তরাধিকারীকে অন্তত ৫০ শতাংশ পর্যন্ত ক্ষতিপূরণ দিতে হবে।
বিশদ

জন্মদিনে মহিলা দিনমজুরের থেকে ১০১ টাকা
উপহার পেয়ে চোখে জল দেবেন্দ্র ফড়নবিশের

 মুম্বই, ২৩ জুলাই: জন্মদিনে উপহার ১০১ টাকা। এক গরিব মহিলা শ্রমিকের কাছ থেকে এই উপহার পেয়ে কেঁদে ফেললেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। ওই মহিলার নাম রেণুকা সাহিল গোন্ডালি। আহমেদনগরের চিঞ্চোলি গ্রামের বাসিন্দা রেণুকা পেশায় দিনমজুর।
বিশদ

আইকিউ পরীক্ষায়
স্টিফেন হকিং, আইনস্টাইনকে
হারিয়ে দিল বাঙালি কিশোরী

নিজস্ব প্রতিনিধি, লন্ডন: নোবেলজয়ী বিজ্ঞানী স্টিফেন হকিং এবং অ্যালবার্ট আইনস্টাইনকে টেক্কা দিল ১২ বছরের ঋতিষা বৈদ্যরায়। সম্প্রতি মেনসা টেস্টে বিশ্ববন্দিত দুই পদার্থবিজ্ঞানীর আইকিউকে ছাপিয়ে গিয়েছে বার্মিংহামের বাসিন্দা এই বাঙালি মেয়ে। আইকিউ পরীক্ষায় ১৬২ পেয়েছে সে।
বিশদ

আরটিআই নিয়ে সরব হলেন সোনিয়া
লোকসভায় সংখ্যাগরিষ্ঠ মোদি সরকার, বিল পাশ ঠেকাতে তাই রাজ্যসভাকেই ব্যবহার করতে চায় বিরোধীরা

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৩ জুলাই: সংখ্যাগরিষ্ঠতার জোরে সাধারণ নাগরিকদের অধিকার কেড়ে নিচ্ছে মোদি সরকার। গতকাল লোকসভায় তথ্য জানার অধিকার আইন সংশোধনী বিল পাশ হতেই আজ এই মর্মে নরেন্দ্র মোদি সরকারকে তোপ দাগলেন সোনিয়া গান্ধী। মোদি সরকার মূল তথ্য জানার অধিকার আইনটির সর্বনাশ করতে চাইছে বলেও কেন্দ্রকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি।
বিশদ

চন্দ্রযান-২ সঠিক পথেই এগচ্ছে, জানিয়ে দিল ইসরো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদসংস্থা: চন্দ্রযান-২ সঠিক পথেই চলেছে। মঙ্গলবার ইসরোর পক্ষ থেকে জানানো হয়েছে, চন্দ্রযানের স্বাস্থ্য যথেষ্ট ঠিক রয়েছে। সেই সঙ্গে সেটি সঠিক পথেই এগচ্ছে। অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেশ সেন্টারের ২ নং লঞ্চ প্যাড থেকে সোমবার দুপুর ২:৪৩ মিনিটে জিএসএলভি মার্ক-থ্রি রকেটে করে চাঁদের উদ্দেশে যাত্রা শুরু করে চন্দ্রযান-২।
বিশদ

  চন্দ্রযান-২’এর সফল উৎক্ষেপণে অভিনন্দন সব দেশের মহাকাশ গবেষণা সংস্থার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চন্দ্রযান-২’এর সফল উৎক্ষেপণের জন্য ভারতীয় বিজ্ঞানীদের অভিনন্দন জানাল বিশ্বের সব দেশের মহাকাশ গবেষণা সংস্থা। চন্দ্রযান-২ ইতিমধ্যে চাঁদের উদ্দেশে যাত্রা শুরু করে দিয়েছে। সবকিছু ঠিক থাকলে সেপ্টেম্বর মাসের প্রথমার্ধেই বিশ্বের প্রথম দেশ হিসেবে চাঁদের অন্ধকারাচ্ছন্ন অংশে পদার্পণ করবে ভারত।
বিশদ

মধ্যপ্রদেশে মিড-ডে মিলের রান্না
হচ্ছে শৌচাগারে, শোরগোল

 ভোপাল, ২৩ জুলাই: মিড-ডে মিলের রান্না হচ্ছে শৌচাগারে! মধ্যপ্রদেশের শিবপুরী জেলার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের এমন দৃশ্য সামনে আসতেই জোর শোরগোল পড়েছে। প্রশ্ন উঠেছে মিড-ডে মিল রান্নার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা নিয়েও। যদিও সরকারের যুক্তি, ওই শৌচাগারটি নির্মীয়মাণ অবস্থায় পড়ে ছিল।
বিশদ

সংসদ উত্তাল, ওয়াকআউট, প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি
কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করতে বলেছেন মোদি, ট্রাম্পের বিস্ফোরক বক্তব্যে অস্বস্তিতে ভারত, অস্বীকার বিদেশমন্ত্রীর

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৩ জুলাই: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে মধ্যস্থতা করতে তাঁকে অনুরোধ করেছেন, এই দাবি করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চরম অস্বস্তিতে ফেলেছেন মোদি সরকারকে।
বিশদ

প্রবীণ নেতাদের রাহুল গান্ধীকে সমর্থনের
আর্জি কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের

 ভোপাল, ২৩ জুলাই: রাহুল গান্ধীর প্রেসিডেন্ট পদ ছাড়া নিয়ে কংগ্রেসে বিতর্ক এখনও চলছে। এর পিছনে কংগ্রেসের প্রবীণ নেতাদের প্রভাব দেখছেন দিগ্বিজয় সিং। তাঁর মতে, বিজেপি এবং আরএসএসের মোকাবিলা করতে গেলে নবীন নেতৃত্বকে সমর্থন করতে হবে।
বিশদ

  হরিয়ানার কংগ্রেস বিধায়কের বাড়িতে আয়কর হানা

 নয়াদিল্লি ও চণ্ডীগড়, ২৩ জুলাই (পিটিআই): হরিয়ানার কংগ্রেস নেতা তথা বিধায়ক কুলদীপ বিষ্ণোইয়ের বিভিন্ন বাড়িতে তল্লাশি চালাল আয়কর দপ্তর। মঙ্গলবার সকালে আয়কর কর্তারা প্রথমে কুলদীপের হিসার, আদমপুরের বাড়িতে হানা দেন।
বিশদ

কর্ণাটকে আস্থা ভোট নিয়ে বিতর্কের মধ্যেই
পদত্যাগের ইচ্ছাপ্রকাশ কুমারস্বামীর

 বেঙ্গালুরু, ২৩ জুলাই (পিটিআই): আস্থা ভোট নিয়ে কর্ণাটকে অচলাবস্থার মধ্যেই মুখ্যমন্ত্রী কুমারস্বামীর পদত্যাগের জল্পনা বাড়ল। বিরোধীদের প্রশ্ন, সংখ্যালঘু হয়ে পড়া সত্ত্বেও কেন পদ ছাড়ছেন না মুখ্যমন্ত্রী। মঙ্গলবার বিধানসভায় আস্থা ভোট বিতর্কে কুমারস্বামী বলেন, তিনি হাসতে হাসতে পদ ছাড়তে প্রস্তুত।
বিশদ

  অসমের চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জি প্রকাশের সময়সীমা এক মাস বাড়াল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি ও গুয়াহাটি, ২৩ জুলাই (পিটিআই): ২০ শতাংশ নমুনা পুনরায় যাচাই করে দেখার অনুমতি বাতিল করে অসমের চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) প্রকাশের সময়সীমা এক মাস বাড়িয়ে ৩১ আগস্ট করল সুপ্রিম কোর্ট। রাজ্যের জাতীয় নাগরিকপঞ্জিতে সংশোধন ও সংযোজনের জন্য কেন্দ্রীয় ও অসম সরকার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, সাঁততোড়িয়া(দিসেরগড়): ইসিএলের বর্তমান ও প্রাক্তন কর্মী এবং কয়লা খনি এলাকার মানুষের সামনে নিজেদের স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য হাতের মুঠোয় এনে দিতে ইসিএল কর্তৃপক্ষ প্রস্তুত করেছে একটি বিশেষ অ্যাপ।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়ের আভাস দেবে, এমন যন্ত্র বসবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের হরিণঘাটা ক্যাম্পাসে। যার নাম ‘এসটি রেডার’। তবে এই যন্ত্র বসানো এবং এর সঙ্গে যুক্ত প্রকল্পটি নিয়ে নানা প্রশ্ন তুলেছে বিশ্ববিদ্যালয়ের একাংশ। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, কুমারগ্রাম: ভারী বর্ষণের কারণে আলিপুরদুয়ার পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের সূর্যনগরের ম্যাকউইলিয়াম আর আর প্রাইমারি ইংরেজি মাধ্যম স্কুল জলমগ্ন হয়ে আছে। ক্লাস রুমের ভেতরেও হাঁটু ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নানুরে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ 
দলীয় সভায় যাওয়ায় বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। বুধবার ...বিশদ

01:41:23 PM

মেদিনীপুরে বিজেপি কর্মীর বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ 
এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করে তাতে আগুন লাগিয়ে দেওয়ার ...বিশদ

01:35:00 PM

মারিশদায় বধূর ঝুলন্ত দেহ উদ্ধার 
এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরের ...বিশদ

01:14:37 PM

নদীয়ার হাঁসখালির ময়ূরহাটে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ৬ 

01:06:06 PM

প্রিন্সেপ স্ট্রিটে ঝাঁঝালো গ্যাসের গন্ধ, আতঙ্ক 
ঝাঁঝালো গ্যাসের গন্ধে আতঙ্ক ধর্মতলার প্রিন্সেপ স্ট্রিট চত্বরে। গতকাল রাতে ...বিশদ

12:36:34 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু১৮৮৪- ...বিশদ

11:31:35 AM