Bartaman Patrika
দেশ
 

 কেন্দ্র: পাটনা সাহিব
পাটিগণিতের অঙ্কে পিছিয়ে থাকলেও জাতপাতের রসায়নেই জয়ের স্বপ্ন দেখছেন শত্রুঘ্ন

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৫ মে: সত্যিই শোধরায়নি বিহার। এখনও বিহারের ভোট মানেই জাতপাতের অঙ্ক। বিহারে কে জিতবে, তা নিয়ন্ত্রণ করে জাতপাতের অঙ্কই। পাটনা সাহিবের কথাই ধরুন। উঁচু জাতি মানে কায়স্থ প্রায় ২৮ শতাংশ। এই কেন্দ্রে কায়স্থ ভোটাররাই নির্ণায়ক। ২০০৯ এবং ২০১৪ সালের লোকসভা ভোটে এই কেন্দ্র থেকে জিততে বেগ পেতে হয়নি বিজেপির কায়স্থ প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে। তাই এবার শত্রুঘ্ন সিনহার বিকল্প হিসেবে অন্য প্রার্থী বেছে নেওয়ার সময় জাতপাতের অঙ্ক মাথায় রেখেই বিজেপি টিকিট দেয় রবিশঙ্কর প্রসাদকে। কারণ রবিশঙ্করও কায়স্থ। অন্যদিকে এবার কংগ্রেসের টিকিটে লড়ছেন শত্রুঘ্ন। তাই কায়স্থ ভোট ভাগ হবে এই দুই প্রার্থীর মধ্যেই। জাতপাতের অঙ্ক মাথায় রেখেও, বিজেপির ভাবনায় রয়েছে সংগঠনের পাটিগণিত। পাটনা সাহিবের অন্তর্গত ছ’টি বিধানসভা কেন্দ্রের পাঁচটিতেই জয় পেয়েছে বিজেপি। মাত্র একটিতে রয়েছে কংগ্রেসের জোট সঙ্গী আরজেডির বিধায়ক। পাটিগণিতের সরল নিয়মে তাই এই কেন্দ্রে এগিয়ে রয়েছেন রবিশঙ্কর। সংগঠনের জোরেও এগিয়ে বিজেপি প্রার্থী। কিন্তু মহাজোটের কর্তাব্যক্তিরা এই কেন্দ্রে পাটিগণিত নয়, রসায়নের তত্ত্ব ঘাঁটছেন। তাঁদের সমীকরণ স্পষ্ট, কায়স্থ ভোট ভাগ হবে। কিন্তু যাদব ও মুসলিম ভোট কিছুতেই পদ্মের ঝুলিতে যাবে না। তাই এগিয়ে থাকবেন শত্রুঘ্নই।
দেশের প্রথম রাষ্ট্রপতি রাজেন্দ্রপ্রসাদ যে বিহারের মানুষ ছিলেন ক’জন জানেন, বলা মুশকিল। বলিউডে সাফল্যের জোরে শত্রুঘ্নই এখানে ‘বিহারিবাবু’। তবুও বিহার বলেই জাত পরিচয়কে শত্রুঘ্ন সিনহার অভিনয় জীবনের সাফল্যের থেকেও এগিয়ে রাখাই দস্তুর। প্রকাশ্যে স্বীকার না করলেও, বিহারি রাজনীতির পাটিগণিতের কাছে ফিল্মি জনপ্রিয়তাও যে ফানুস বই কিছু নয়, তা বিলকুল জানে বিজেপিও। নেতাদের একাংশ একান্তে বলছে, পাটিগণিত তো আমাদের পক্ষেই রয়েছে। এমনকী জাতপাতের রসায়নেও ফলাফল একদম পরিষ্কার। এটা পদ্ম ফুলের জায়গা। কায়স্থ ভোট সঙ্গে নিয়ে এতদিন বিজেপি জিতেছে। এই প্রতীকে দাঁড়ানো মানে তাঁর দিল্লি যাওয়া কনফার্ম। তাদের এহেন বক্তব্যে মনে হবে, রবিশঙ্কর প্রসাদ নন, বরং শত্রুঘ্ন সিনহার চ্যালেঞ্জই বেশি কঠিন। কিন্তু রাজনীতিতে সবসময় নিয়ম মেলে না। তাই যে কোনও সময় মোড় ঘুরে যেতেই পারে। কারণ একটাই। রসায়ন। এমনটাই মনে করছেন মহাজোটের নেতারা।
এই কেন্দ্রের ভোট নিয়ে দুই জোটের নেতাদের মধ্যে কটাক্ষ, পালটা কটাক্ষ সমানে চলছে। বিহারিবাবু ভোট প্রচারে বলছেন, এবারও জয় নিশ্চিত। বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি হুঙ্কার দিয়ে বলেছেন, আমেরিকা থেকে ট্রাম্প এসে দাঁড়ালেও নাকি পাটনা সাহিবে বিজেপির জয় কেউ আটকাতে পারবে না। উত্তর দিয়েছেন বিহারিবাবুও। তাঁর উত্তর ছিল, পারলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসে পাটনা সাহিবে দাঁড়ান। আমি খুব খুশি হব। বিজেপির টিকিটে ২০১৪ সালে রেকর্ড ভোটে জেতা শত্রুঘ্ন দল বদলে ২০১৯ –এ পাশে পেয়েছে রাষ্ট্রীয় জনতা দল সহ মহাগঠবন্ধনের সমস্ত দলকে।
অন্যদিকে, বিজেপি প্রার্থী রবিশঙ্কর প্রসাদ পাটনারই বাসিন্দা। বাবা ঠাকুর প্রসাদ সিং জনসঙ্ঘের প্রতিষ্ঠাতাদের এক জন। বিহার জনসঙ্ঘের সভাপতিও ছিলেন। রবিশঙ্কর প্রসাদ শুধুমাত্র কেন্দ্রীয় মন্ত্রী নন, ডাকসাইটে আইনজীবীও। কেন্দ্রীয় সরকারের ডিজিটাল ইন্ডিয়া, ইনফরমেশন টেকনোলজির গুরুদায়িত্বও ছিল তাঁর কাঁধে। রাফাল মামলা থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়— যাবতীয় কথার জবাব দিতে তিনিই দলের মুখপাত্র। লম্বা রাজনৈতিক জীবনে রাজ্যসভাতেই কাটানো আইনজীবী রবিশঙ্কর এবার সম্মুখ সমরে বিহারীবাবুর বিরুদ্ধে।
বিহারের এই আসনে কায়স্থ সম্প্রদায়ের ভোটই প্রধান সহায় শত্রুঘ্ন সিনহার। কায়স্থদের পিছনে রয়েছেন যাদব আর রাজপুতরা। মুসলিম ভোটারের সংখ্যাও নেহাত কম নয়। শত্রুঘ্ন সিনহার জয়ের সম্ভাবনা যাঁরা দেখছেন তাঁদের হিসেবের ভিত্তি হল, যাদব, মুসলিম, দলিত ভোট। সেই সঙ্গে কায়স্থদের বড় অংশের সমর্থন। আর, এটাই মহাজোটের রসায়নের তত্ত্ব।
কংগ্রেসের প্রদেশ কমিটির মিডিয়া বিভাগের চেয়ারম্যান এইচ কে ভার্মার বক্তব্য, আমাদের আশা কায়স্থদের বড় অংশের সমর্থন বিহারিবাবু পাবেন। তার উপরে যাদব, মুসলিম এবং দলিত ভোটও তাঁর দিকে থাকবে। যদিও, জাতপাতের সমীকরণ নিয়ে আলাদা করে কিছু বলতে নারাজ পদ্মফুল শিবির। নেতাদের কথায়, জাতপাতের অঙ্কে নয়, মোদির পাঁচ বছরের কাজ দেখে সব সম্প্রদায়ের মানুষের ভোটই রবিশঙ্কর প্রসাদ পাবেন। ভোটের ফলই তা স্পষ্ট করে দেবে।
16th  May, 2019
দিল্লিতে একজোট ২২ বিরোধী দল
গেল কমিশনে, উদ্বেগ প্রণববাবুরও

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২১ মে: বিরোধীদের অভিযোগ রয়েছেই। তা নিয়ে সুপ্রিম কোর্ট পর্যন্ত দরবার করেছে তারা। তবে এবার ২২ বিরোধী দলের সঙ্গে একসুরে ইভিএমের কারচুপি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ও। এক্সিট পোলে ফল প্রকাশ হওয়ার পর কমবেশি যাবতীয় মোদি বিরোধী রাজনৈতিক দল বিষয়টিকে যোগসাজশের অভিযোগ করেছে।
বিশদ

৪ রাজ্যে ইভিএম লুটের
অভিযোগে তোলপাড় দেশ
নস্যাৎ করল নির্বাচন কমিশন

 লখনউ ও নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফল। তার আগে ইভিএমের কারচুপির অভিযোগে সরব বিরোধীরা। ইভিএম অন্যত্র নিয়ে যাওয়ারও অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় এই সংক্রান্ত একাধিক ভিডিও ছড়াতেই মঙ্গলবার সকাল থেকে বিক্ষোভ-প্রতিবাদে উত্তাল উত্তরপ্রদেশ।
বিশদ

এনডিএর বৈঠকে সরকার গঠন নিয়ে কথা,
অমিত শাহ কি স্বরাষ্ট্রমন্ত্রী হবেন? জোর জল্পনা

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২১ মে: প্রকৃত ফলপ্রকাশের দিকে যখন তাবৎ রাজনৈতিক মহল তাকিয়ে অপেক্ষা করছে, বিজেপি শীর্ষ নেতৃত্ব তখন সরকার গঠনের প্রক্রিয়া যাতে সুষ্ঠু ও মসৃণভাবে হয়ে যায় সেটা নিশ্চিত করতেই তৎপর। এনডিএ জোটের শরিকদের সঙ্গে আজ অমিত শাহ নৈশভোজ ও বৈঠকের আগেই বিকেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক হল কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যদের।
বিশদ

এক্সিট পোল নিয়ে হতাশ না হয়ে কংগ্রেসকর্মীদের সতর্ক থাকার পরামর্শ প্রিয়াঙ্কার

 নয়াদিল্লি, ২১মে (পিটিআই): এক্সিট পোলে দলের ভরাডুবির ইঙ্গিত মিলতেই হতাশ কংগ্রেসকর্মীরা। তাঁদের মনোবল চাঙা করতে ফের আসরে সেই প্রিয়াঙ্কা গান্ধী। এক্সিট পোল বেরনোর দু’দিন পর কংগ্রেসের সাধারণ সম্পাদকের একটি অডিওবার্তা প্রকাশ পেল। সেখানে প্রিয়াঙ্কা বলেছেন, আমার প্রিয় কংগ্রেসকর্মীরা, গুজবে কান দেবেন না।
বিশদ

 মোদির মুখোশ পরে
২০০০ কেজি লাড্ডু বানাচ্ছেন
মুম্বইয়ের মিষ্টান্ন প্রস্তুতকারকরা

 মুম্বই, ২১ মে: ইষ্ট নাম জপ করতে গেলে নাকি প্রয়োজন হয় নির্দিষ্ট পোশাকের। তবে পুজো দেওয়ার সময় দেবদেবীর মতো সাজার প্রয়োজন পড়ে না! এসব তত্ত্বকথা ফিকে হয়ে গিয়েছে মুম্বইয়ের বোরিভলিতে। সেখানে মিষ্টান্ন প্রস্তুতকারকরা লাড্ডু তৈরি করছেন নরেন্দ্র মোদির মুখোশ পরে।
বিশদ

নির্বাচনী প্রচারে তীব্র আক্রমণের পর
মৃত্যুবার্ষিকীতে রাজীব গান্ধীকে শ্রদ্ধাজ্ঞাপন মোদির

 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): নির্বাচনী প্রচারে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে একাধিকবার টেনে এনে কংগ্রেসকে নিশানা করেছিলেন। কখনও বফর্স কেলেঙ্কারির প্রসঙ্গ টেনে রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী নম্বর ওয়ান’ বলেছেন। কখনও আবার নৌসেনার যুদ্ধজাহাজকে ‘প্রমোদতরী’ হিসেবে ব্যবহারের অভিযোগ তুলেছেন।
বিশদ

অরুণাচলে জঙ্গি হামলায়
সপুত্র বিধায়ক সহ হত ১১
কড়া ভাষায় নিন্দা রাজনাথের

ইটানগর, ২১ মে (পিটিআই): ভোটের ফল প্রকাশের দু’দিন আগেই জঙ্গি হামলায় মৃত্যু হল অরুণাচল প্রদেশের এনপিপি’র বিধায়ক তথা প্রার্থী সহ ১১ জনের। মারা গিয়েছেন বিধায়কের এক ছেলেও। সাম্প্রতিক সময়ে এতবড় জঙ্গি হামলা দেখেনি উত্তর-পূর্বাঞ্চলের এই পার্বত্য রাজ্য।
বিশদ

প্রশংসা রাহুল এবং প্রিয়াঙ্কার ভূমিকারও
এক্সিট পোল দেখে আত্মবিশ্বাসী শিবসেনার দাবি,
কেন্দ্রে ফের ক্ষমতায় আসছে মোদি সরকারই

 মুম্বই, ২১ মে (পিটিআই): এক্সিট পোল দেখে শিবসেনা আত্মবিশ্বাসী যে কেন্দ্রে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারই ক্ষমতায় আসছে। জনগণ রায় দিয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের পক্ষেই। পাশাপাশি দলীয় মুখপত্র ‘সামনা’তে শিবসেনা প্রশংসা করেছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীর ভূমিকারও।
বিশদ

ভোটের ফল প্রকাশের দু’দিন আগে
হিসেব বহির্ভূত সম্পত্তির মামলায় মুলায়ম-অখিলেশকে ক্লিনচিট সিবিআইয়ের

 নয়াদিল্লি, ২২ মে: হিসেব বহির্ভূত সম্পত্তি মামলায় মুলায়ম-অখিলেশকে ক্লিনচিট দিল সিবিআই। এবং এমন একটা সময়ে এই ক্লিনচিট দেওয়া হল যখন, ভোটের ফলাফল ঘোষণার ঠিক দু’দিন আগে বিরোধীদলগুলি জোটের সলতে পাকাতে জোর তৎপরতা শুরু করেছে।
বিশদ

নতুন সরকারে নিজের অবস্থান মজবুত করতেই
আরএসএসের শরণাপন্ন নীতীন গাদকারি

 নয়াদিল্লি, ২১ মে: কেন্দ্রীয় মন্ত্রী হলেও মোদি সরকারের বিভিন্ন নীতি নিয়ে মাঝেমধ্যেই সরব হয়েছিলেন নীতীন গাদকারি। মোদি বিরোধী তাঁর একাধিক বক্তব্যকে স্বাগত জানিয়েছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কিন্তু ভোট পরবর্তী পরিস্থিতিতে অস্তিত্ব সংকটে পড়েছেন আরএসএস ঘনিষ্ঠ গাদকারি।
বিশদ

ভোট মিটতেই নিয়োগ প্রক্রিয়া শুরু করল ইপিএফও,
অ্যাসিস্ট্যান্ট পদে ২৮০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২১ মে: লোকসভা নির্বাচন পর্ব মিটতে না মিটতেই নিয়োগ প্রক্রিয়া শুরু করল কেন্দ্রীয় শ্রমমন্ত্রকের আওতাধীন কর্মচারী ভবিষ্যনিধি সংগঠন (ইপিএফও)। সংগঠনের অ্যাসিস্ট্যান্ট পদে ২৮০ জনকে নিয়োগ করতে চলেছে তারা। এই ইস্যুতে ইতিমধ্যেই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে ইপিএফও।
বিশদ

দলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য
কংগ্রেস নেতা রোশন বেগের

 বেঙ্গালুরু, ২১ মে (পিটিআই): লোকসভা নির্বাচনের বুথ ফেরত সমীক্ষা সামনে আসতেই বিদ্রোহী হয়ে দলের বিরুদ্ধে মুখ খুললেন কর্ণাটকের কংগ্রেস নেতা রোশন বেগ। শালীনতার তোয়াক্কা না করেই কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি বেণুগোপালকে ‘ভাঁড়’ বলে মন্তব্য করেন তিনি।
বিশদ

  তেজস্বীর ভোট না দেওয়ার জন্য ভোটার তালিকায় ভুল ছবিকে দায়ী করল আরজেডি

 পাটনা, ২১ মে: দলের নেতা তেজস্বী যাদবের ভোট না দেওয়ার কারণ ব্যাখ্যা করল রাষ্ট্রীয় জনতা দল। আরজেডির সহ সভাপতি শিবানন্দ তেওয়ারি এদিন বলেছেন, আমরা যতদূর জানি ভোটার তালিকায় তাঁর ছবি ভুল ছিল বলে তেজস্বী ভোট দেননি।
বিশদ

গ্রেপ্তারি এড়াতে রাজীব কুমারের দ্রুত
শুনানির আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২১ মে: গ্রেপ্তারি এড়াতে রাজীব কুমার মামলার দ্রুত শুনানির আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। চিটফান্ড মামলায় গ্রেপ্তারি এড়াতে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য কলকাতার প্রাক্তন পুলিস কমিশনারকে সাতদিন সময় দিয়েছিল সুপ্রিম কোর্ট।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, কালনা: ৭ জুন আমেরিকার ক্যাটালিনা চ্যানেল জয়ের লক্ষ্যে ২৬ মে পাড়ি দিচ্ছেন কালনা শহরের বাসিন্দা ইংলিশ চ্যানেল জয়ী সাতারু সায়নী দাস। তাঁকে উৎসাহ দানে কালনা অ্যামেচার সুইমিং অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মঙ্গলবার এক শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠান হল কালনা পুরশ্রী মঞ্চে। ...

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর ...

বিএনএ, চুঁচুড়া: ভাড়াবাড়ির বাথরুম থেকে বুবাই ঘোষ (৩৬) নামে এক যুবকের গলার নলিকাটা দেহ উদ্ধার করল পুলিস। বাড়ির মালিকের কাছ থেকে খবর পেয়ে সোমবার রাতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

01:27:28 PM

বর্ধমানের শাঁখারিপুকুর এলাকায় গাড়ি-লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ২ 

01:23:08 PM