Bartaman Patrika
দেশ
 
 

 বোমাতঙ্কের জেরে কড়া সতর্কতা সংসদ ভবন চত্বরে। শুক্রবার পিটিআইয়ের তোলা ছবি।

 কেন্দ্র: পাটনা সাহিব
পাটিগণিতের অঙ্কে পিছিয়ে থাকলেও জাতপাতের রসায়নেই জয়ের স্বপ্ন দেখছেন শত্রুঘ্ন

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৫ মে: সত্যিই শোধরায়নি বিহার। এখনও বিহারের ভোট মানেই জাতপাতের অঙ্ক। বিহারে কে জিতবে, তা নিয়ন্ত্রণ করে জাতপাতের অঙ্কই। পাটনা সাহিবের কথাই ধরুন। উঁচু জাতি মানে কায়স্থ প্রায় ২৮ শতাংশ। এই কেন্দ্রে কায়স্থ ভোটাররাই নির্ণায়ক। ২০০৯ এবং ২০১৪ সালের লোকসভা ভোটে এই কেন্দ্র থেকে জিততে বেগ পেতে হয়নি বিজেপির কায়স্থ প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে। তাই এবার শত্রুঘ্ন সিনহার বিকল্প হিসেবে অন্য প্রার্থী বেছে নেওয়ার সময় জাতপাতের অঙ্ক মাথায় রেখেই বিজেপি টিকিট দেয় রবিশঙ্কর প্রসাদকে। কারণ রবিশঙ্করও কায়স্থ। অন্যদিকে এবার কংগ্রেসের টিকিটে লড়ছেন শত্রুঘ্ন। তাই কায়স্থ ভোট ভাগ হবে এই দুই প্রার্থীর মধ্যেই। জাতপাতের অঙ্ক মাথায় রেখেও, বিজেপির ভাবনায় রয়েছে সংগঠনের পাটিগণিত। পাটনা সাহিবের অন্তর্গত ছ’টি বিধানসভা কেন্দ্রের পাঁচটিতেই জয় পেয়েছে বিজেপি। মাত্র একটিতে রয়েছে কংগ্রেসের জোট সঙ্গী আরজেডির বিধায়ক। পাটিগণিতের সরল নিয়মে তাই এই কেন্দ্রে এগিয়ে রয়েছেন রবিশঙ্কর। সংগঠনের জোরেও এগিয়ে বিজেপি প্রার্থী। কিন্তু মহাজোটের কর্তাব্যক্তিরা এই কেন্দ্রে পাটিগণিত নয়, রসায়নের তত্ত্ব ঘাঁটছেন। তাঁদের সমীকরণ স্পষ্ট, কায়স্থ ভোট ভাগ হবে। কিন্তু যাদব ও মুসলিম ভোট কিছুতেই পদ্মের ঝুলিতে যাবে না। তাই এগিয়ে থাকবেন শত্রুঘ্নই।
দেশের প্রথম রাষ্ট্রপতি রাজেন্দ্রপ্রসাদ যে বিহারের মানুষ ছিলেন ক’জন জানেন, বলা মুশকিল। বলিউডে সাফল্যের জোরে শত্রুঘ্নই এখানে ‘বিহারিবাবু’। তবুও বিহার বলেই জাত পরিচয়কে শত্রুঘ্ন সিনহার অভিনয় জীবনের সাফল্যের থেকেও এগিয়ে রাখাই দস্তুর। প্রকাশ্যে স্বীকার না করলেও, বিহারি রাজনীতির পাটিগণিতের কাছে ফিল্মি জনপ্রিয়তাও যে ফানুস বই কিছু নয়, তা বিলকুল জানে বিজেপিও। নেতাদের একাংশ একান্তে বলছে, পাটিগণিত তো আমাদের পক্ষেই রয়েছে। এমনকী জাতপাতের রসায়নেও ফলাফল একদম পরিষ্কার। এটা পদ্ম ফুলের জায়গা। কায়স্থ ভোট সঙ্গে নিয়ে এতদিন বিজেপি জিতেছে। এই প্রতীকে দাঁড়ানো মানে তাঁর দিল্লি যাওয়া কনফার্ম। তাদের এহেন বক্তব্যে মনে হবে, রবিশঙ্কর প্রসাদ নন, বরং শত্রুঘ্ন সিনহার চ্যালেঞ্জই বেশি কঠিন। কিন্তু রাজনীতিতে সবসময় নিয়ম মেলে না। তাই যে কোনও সময় মোড় ঘুরে যেতেই পারে। কারণ একটাই। রসায়ন। এমনটাই মনে করছেন মহাজোটের নেতারা।
এই কেন্দ্রের ভোট নিয়ে দুই জোটের নেতাদের মধ্যে কটাক্ষ, পালটা কটাক্ষ সমানে চলছে। বিহারিবাবু ভোট প্রচারে বলছেন, এবারও জয় নিশ্চিত। বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি হুঙ্কার দিয়ে বলেছেন, আমেরিকা থেকে ট্রাম্প এসে দাঁড়ালেও নাকি পাটনা সাহিবে বিজেপির জয় কেউ আটকাতে পারবে না। উত্তর দিয়েছেন বিহারিবাবুও। তাঁর উত্তর ছিল, পারলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসে পাটনা সাহিবে দাঁড়ান। আমি খুব খুশি হব। বিজেপির টিকিটে ২০১৪ সালে রেকর্ড ভোটে জেতা শত্রুঘ্ন দল বদলে ২০১৯ –এ পাশে পেয়েছে রাষ্ট্রীয় জনতা দল সহ মহাগঠবন্ধনের সমস্ত দলকে।
অন্যদিকে, বিজেপি প্রার্থী রবিশঙ্কর প্রসাদ পাটনারই বাসিন্দা। বাবা ঠাকুর প্রসাদ সিং জনসঙ্ঘের প্রতিষ্ঠাতাদের এক জন। বিহার জনসঙ্ঘের সভাপতিও ছিলেন। রবিশঙ্কর প্রসাদ শুধুমাত্র কেন্দ্রীয় মন্ত্রী নন, ডাকসাইটে আইনজীবীও। কেন্দ্রীয় সরকারের ডিজিটাল ইন্ডিয়া, ইনফরমেশন টেকনোলজির গুরুদায়িত্বও ছিল তাঁর কাঁধে। রাফাল মামলা থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়— যাবতীয় কথার জবাব দিতে তিনিই দলের মুখপাত্র। লম্বা রাজনৈতিক জীবনে রাজ্যসভাতেই কাটানো আইনজীবী রবিশঙ্কর এবার সম্মুখ সমরে বিহারীবাবুর বিরুদ্ধে।
বিহারের এই আসনে কায়স্থ সম্প্রদায়ের ভোটই প্রধান সহায় শত্রুঘ্ন সিনহার। কায়স্থদের পিছনে রয়েছেন যাদব আর রাজপুতরা। মুসলিম ভোটারের সংখ্যাও নেহাত কম নয়। শত্রুঘ্ন সিনহার জয়ের সম্ভাবনা যাঁরা দেখছেন তাঁদের হিসেবের ভিত্তি হল, যাদব, মুসলিম, দলিত ভোট। সেই সঙ্গে কায়স্থদের বড় অংশের সমর্থন। আর, এটাই মহাজোটের রসায়নের তত্ত্ব।
কংগ্রেসের প্রদেশ কমিটির মিডিয়া বিভাগের চেয়ারম্যান এইচ কে ভার্মার বক্তব্য, আমাদের আশা কায়স্থদের বড় অংশের সমর্থন বিহারিবাবু পাবেন। তার উপরে যাদব, মুসলিম এবং দলিত ভোটও তাঁর দিকে থাকবে। যদিও, জাতপাতের সমীকরণ নিয়ে আলাদা করে কিছু বলতে নারাজ পদ্মফুল শিবির। নেতাদের কথায়, জাতপাতের অঙ্কে নয়, মোদির পাঁচ বছরের কাজ দেখে সব সম্প্রদায়ের মানুষের ভোটই রবিশঙ্কর প্রসাদ পাবেন। ভোটের ফলই তা স্পষ্ট করে দেবে।
16th  May, 2019
‘আকাশ থেকে পড়ছে না’, পাঁচ লক্ষ কোটি ডলারের অর্থনীতি নিয়ে মোদি সরকারকে খোঁচা প্রণব মুখোপাধ্যায়ের

নয়াদিল্লি, ১৯ জুলাই: ৫ লক্ষ কোটি ডলারের ভারতীয় অর্থনীতি নিয়ে ঢাক পেটানোয় মোদি সরকারের সমালোচনায় সরব হলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখাপাধ্যায়। তিনি বলেন, পূর্বের সরকারের কাজ ছাড়া ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতিতে দেশকে নিয়ে যাওয়া সম্ভব নয়।
বিশদ

গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে: রাহুল
সোনভদ্রে যাওয়ার পথে প্রিয়াঙ্কাকে গ্রেপ্তারের ঘটনায় সরব কংগ্রেস

লখনউ ও নয়াদিল্লি, ১৯ জুলাই: সোনভদ্রে জমি বিবাদে নিহতদের বাড়িতে যাওয়ার সময় নারায়ণপুরে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে আটকাল পুলিস। প্রতিবাদে ধর্নায় বসলে তাঁকে সেখান থেকে চুনার গেস্ট হাউসে নিয়ে যায় পুলিস। ডিআইজি পীযূষ কুমার শ্রীবাস্তব বলেন, ‘প্রিয়াঙ্কা গান্ধী এবং কংগ্রেস কর্মীদের আটক করা হয় নারায়ণপুরে। ওঁরা সোনভদ্রে যাচ্ছিলেন।’
বিশদ

কর্ণাটকে প্রতিবাদী বিজেপি বিধায়কদের রাতের খাবার খাইয়ে সৌজন্যের নজির কংগ্রেসের

বেঙ্গালুরু, ১৯ জুলাই: আস্থাভোট নিয়ে বিধানসভায় দিনভর নাটক। একে অপরের বিরুদ্ধে শানিত আক্রমণ। রাতে রাজনীতির বাইরে এক অন্য দৃশ্যের সাক্ষী থাকল বেঙ্গালুরুর বিধানসভা ভবন। রাতজাগা প্রতিবাদী বিজেপি বিধায়কদের ভুরিভোজে খাইয়ে রাজনৈতিক সৌজন্যের অনন্য নজির গড়ল কংগ্রেস।
বিশদ

ভারতকে উদ্বাস্তুদের
রাজধানী হতে দেব না
সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ জুলাই: ভারতকে বিশ্বের উদ্বাস্তু রাজধানী হতে দেওয়া যায় না। অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার কাজটি তাই করতেই হবে। আজ সুপ্রিম কোর্টে এই ভাষায় ন্যাশনাল রেজিস্টার অফ সিটিজেনস প্রক্রিয়ার (এনআরসি) পক্ষে সওয়াল করেছে কেন্দ্রীয় সরকার। এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৩১ জুলাই। 
বিশদ

 এখনও ঝুলে আস্থাভোট, সঙ্কট বাড়িয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কুমারস্বামী ও কংগ্রেস

নয়াদিল্লি ও বেঙ্গালুরু, ১৯ জুলাই (পিটিআই): কর্ণাটক সঙ্কট নিয়ে শুক্রবার আরও একপ্রস্ত নাটক দেখল দেশবাসী। চূড়ান্ত সীমার মধ্যে আস্থাভোট না গিয়ে রাজ্যপালের থেকে দ্বিতীয় নোটিস পেলেন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। পাশাপাশি, গত ১৭ জুলাইয়ের সুপ্রিম কোর্টের রায় এবং রাজ্যপালের আস্থাভোটে যাওয়ার নির্দেশিকার বিরুদ্ধে শীর্ষ আদালতে গিয়েছে কংগ্রেস ও দেবেগৌড়া-পুত্র।
বিশদ

বন্ধ হচ্ছে না গরিব রথ
ট্রেন, বাড়ছে না ভাড়াও

জল্পনা উড়িয়ে জানাল রেলমন্ত্রক

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ জুলাই: বন্ধ হচ্ছে না গরিব রথ ট্রেনের পরিষেবা। সাধারণ মানুষের কথা ভেবে বৃদ্ধি করা হচ্ছে না এর ভাড়াও। এই সংক্রান্ত যাবতীয় জল্পনা উড়িয়ে দিয়ে আজ এ কথা স্পষ্ট জানিয়ে দিল রেলমন্ত্রক।
বিশদ

 এবার মোষ চোর সন্দেহে গণপিটুনি, বিহারে হত ৩

  ছাপরা, ১৯ জুলাই (পিটিআই): ত্রিপুরার পর এবার বিহার। এক মাসের মধ্যেই দ্বিতীয়বার পিটিয়ে মারার ঘটনা ঘটল দেশে। পুলিস জানিয়েছে, শুক্রবার ভোর সাড়ে চারটে নাগাদ মোষ চুরির সন্দেহে পিটিয়ে মারার ঘটনাটি ঘটেছে সারন জেলার বানিয়াপুর থানা এলাকার পয়গম্বরপুর গ্রামে।
বিশদ

 খেলাধুলোয় বরাদ্দ বাড়ানোর পক্ষে ভোট এমপি অচ্যুত সামন্তর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ওড়িশা দেশের খেলাধুলোকে অন্য মাত্রা দিচ্ছে। কন্ধমলের এমপি ডাঃ অচ্যুৎ সামন্ত শুক্রবার লোকসভায় এই মন্তব্য করে যুব ও ক্রীড়া দপ্তরের জন্য বাজেটে বাড়তি বরাদ্দ রাখার পক্ষে ভোট দেন। তিনি দেশের খেলাধুলোর জগতের তৃণমূল স্তরের সমস্যাগুলি তুলে ধরেন।
বিশদ

দুর্ঘটনায় মারা গেল শিশুশিল্পী শিবলেখ সিং

রায়পুর, ১৯ জুলাই: রায়পুরের মফঃস্বলে এক দুর্ঘটনায় মৃত্যু হল হিন্দি টেলিভিশন জগতের শিশুশিল্পী শিবলেখ সিংয়ের (১৪)। ‘শঙ্কটমোচন হনুমান’, ‘শশুরাল সিমর কা’ ইত্যাদি সিরিয়ালে সে কাজ করেছে।
বিশদ

অনলাইন গেমের ‘টাস্ক’ পূরণ
করতে গিয়ে আত্মঘাতী যুবক

পুনে, ১৯ জুলাই (পিটিআই): ব্লু-হোয়েলের মতোই এক অনলাইন গেমের ‘টাস্ক’ পূরণ করতে গিয়ে আত্মহত্যা করলেন মহারাষ্ট্রের এক যুবক। ব্লু-হোয়েলের তাণ্ডবে দেশজুড়ে নানা প্রান্তে ইতিমধ্যেই বহু মানুষ আত্মহত্যা করেছেন। অবশেষে ব্লু-হোয়েলকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। তবে মহারাষ্ট্রের ঘটনায় এরকমই এক মারণ গেমের খবর সামনে এল।
বিশদ

কর্ণাটক থেকে তথ্য জানার অধিকার আইনের সংশোধন
লোকসভায় বিরোধীদের প্রতিবাদ, স্লোগান, ওয়েলে নেমে বিক্ষোভ, ওয়াক আউট

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জুলাই: কর্ণাটক বিধানসভা ইস্যু থেকে সংসদে কেন্দ্রের আনা তথ্য জানার অধিকার আইনে সংশোধন, লোকসভায় আজ সকাল থেকে দফায় দফায় চলল বিরোধীদের প্রতিবাদ, স্লোগান, ওয়েলে নেমে বিক্ষোভ, ওয়াক আউট।
বিশদ

আলোচনাসভায় বললেন এআইসিটিই’র চেয়ারম্যান
২০২০ সাল থেকে আর কোনও নতুন ইঞ্জিনিয়ারিং কলেজ নয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২০ সাল থেকে নতুন করে আর ইঞ্জিনিয়ারিং কলেজ তৈরির অনুমোদন দেওয়া হবে না। শুক্রবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের এক আলোচনায়সভায় একথা ফের স্মরণ করিয়ে দিলেন অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)-এর চেয়ারম্যান অনিল সহস্রবুদ্ধে।
বিশদ

 সরকারি পোর্টালে ‘জমি মাফিয়া’ হিসেবে নাম উঠল আজম খানের, প্রতিবাদে সরব সমাজবাদী পার্টি

রামপুর (উত্তরপ্রদেশ), ১৯ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশ সরকারের অনলাইন পোর্টালে ‘জমি মাফিয়া’ হিসেবে নাম উঠল সমাজাবাদী পার্টি (এসপি)’র এমপি আজম খানের। আর তা নিয়েই শুক্রবার উত্তাল হল উত্তরপ্রদেশের বিধান পরিষদ। বানচাল হয়ে গেল অধিবেশনের কাজ। এসপি’র দাবি, খানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলে এফআইআর করা হয়েছে।
বিশদ

 সংসদের চলতি অধিবেশনকে ২০ বছরের মধ্যে সবথেকে সফল বলছে সরকারপক্ষ, বাড়ানো হতে পারে মেয়াদ

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জুলাই: লোকসভায় সরকারের একের পর এক বিল পেশ করা এবং পাশ করিয়ে নেওয়ার প্রবণতাকে চূড়ান্ত স্তরে আটকে দিতে রাজ্যসভায় বিরোধীদের পরিকল্পনা হল লোকসভা থেকে সিংহভাগ গুরুত্বপূর্ণ বিলগুলিকে সিলেক্ট কমিটিতে পাঠানো।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিলিতে দুর্নীতি ঠেকাতে নিজে দাঁড়িয়ে থেকে ত্রিপল বিলি করছেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বিডিও। পাশাপাশি ত্রাণ শিবিরে খাবার বিলিতেও বিশেষ নজরদারি রাখা হয়েছে।  ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কাজ করার জন্য প্রয়োজন মতো পাইপ কিনতে হবে। তবে তা কিনে ফেলে রাখা যাবে না বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সব এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিটি প্রকল্পের কাজ খতিয়ে দেখে প্রতি মাসে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে রিপোর্ট ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার দুপুরে পাঁচলার গাববেড়িয়ায় টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক শিশুর। তার নাম আমিরুদ্দিন শাহ (৭)। বাড়ি সিদ্ধেশ্বরী সাহাপাড়ায়। পুলিস জানিয়েছে, এদিন ওই শিশুটি মায়ের সঙ্গে একটি টোটোয় মাজারে যাচ্ছিল। তখন একটি লরি ওই টোটোয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
১২৮২৭ হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস আজ বিকেল ৪:৫০ মিনিটের বদলে সন্ধ্যা ৬টায় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:09:36 PM

বিকাশ ভবনে অনশনরত প্রাথমিক শিক্ষকদের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী 

03:05:00 PM

ওঃ ইন্ডিজ সফরে খেলবেন না, বোর্ডকে জানালেন ধোনি 
অবসরের জল্পনার মাঝেই ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে পারবেন না বলে ...বিশদ

01:48:08 PM

পশ্চিমবঙ্গের রাজ্যপাল হচ্ছেন জগদীপ ধানকর 
কেশরীনাথ ত্রিপাঠীর পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধানকর। এদিন ...বিশদ

01:27:00 PM

পুলিস হেফাজত থেকে ফেরার ২ বন্দি 
পুলিসকে ধাক্কা দিয়ে পালাল দুই বিচারাধীন বন্দি। এদিন সকালে ঘটনাটি ...বিশদ

12:52:42 PM

পুরাতন মালদহে স্কুলে ভাঙচুর 
সপ্তম শ্রেণীর ছাত্রীকে যৌন নির্যাতনে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা না ...বিশদ

12:33:59 PM