Bartaman Patrika
দেশ
 

 কেন্দ্র: পাটনা সাহিব
পাটিগণিতের অঙ্কে পিছিয়ে থাকলেও জাতপাতের রসায়নেই জয়ের স্বপ্ন দেখছেন শত্রুঘ্ন

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৫ মে: সত্যিই শোধরায়নি বিহার। এখনও বিহারের ভোট মানেই জাতপাতের অঙ্ক। বিহারে কে জিতবে, তা নিয়ন্ত্রণ করে জাতপাতের অঙ্কই। পাটনা সাহিবের কথাই ধরুন। উঁচু জাতি মানে কায়স্থ প্রায় ২৮ শতাংশ। এই কেন্দ্রে কায়স্থ ভোটাররাই নির্ণায়ক। ২০০৯ এবং ২০১৪ সালের লোকসভা ভোটে এই কেন্দ্র থেকে জিততে বেগ পেতে হয়নি বিজেপির কায়স্থ প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে। তাই এবার শত্রুঘ্ন সিনহার বিকল্প হিসেবে অন্য প্রার্থী বেছে নেওয়ার সময় জাতপাতের অঙ্ক মাথায় রেখেই বিজেপি টিকিট দেয় রবিশঙ্কর প্রসাদকে। কারণ রবিশঙ্করও কায়স্থ। অন্যদিকে এবার কংগ্রেসের টিকিটে লড়ছেন শত্রুঘ্ন। তাই কায়স্থ ভোট ভাগ হবে এই দুই প্রার্থীর মধ্যেই। জাতপাতের অঙ্ক মাথায় রেখেও, বিজেপির ভাবনায় রয়েছে সংগঠনের পাটিগণিত। পাটনা সাহিবের অন্তর্গত ছ’টি বিধানসভা কেন্দ্রের পাঁচটিতেই জয় পেয়েছে বিজেপি। মাত্র একটিতে রয়েছে কংগ্রেসের জোট সঙ্গী আরজেডির বিধায়ক। পাটিগণিতের সরল নিয়মে তাই এই কেন্দ্রে এগিয়ে রয়েছেন রবিশঙ্কর। সংগঠনের জোরেও এগিয়ে বিজেপি প্রার্থী। কিন্তু মহাজোটের কর্তাব্যক্তিরা এই কেন্দ্রে পাটিগণিত নয়, রসায়নের তত্ত্ব ঘাঁটছেন। তাঁদের সমীকরণ স্পষ্ট, কায়স্থ ভোট ভাগ হবে। কিন্তু যাদব ও মুসলিম ভোট কিছুতেই পদ্মের ঝুলিতে যাবে না। তাই এগিয়ে থাকবেন শত্রুঘ্নই।
দেশের প্রথম রাষ্ট্রপতি রাজেন্দ্রপ্রসাদ যে বিহারের মানুষ ছিলেন ক’জন জানেন, বলা মুশকিল। বলিউডে সাফল্যের জোরে শত্রুঘ্নই এখানে ‘বিহারিবাবু’। তবুও বিহার বলেই জাত পরিচয়কে শত্রুঘ্ন সিনহার অভিনয় জীবনের সাফল্যের থেকেও এগিয়ে রাখাই দস্তুর। প্রকাশ্যে স্বীকার না করলেও, বিহারি রাজনীতির পাটিগণিতের কাছে ফিল্মি জনপ্রিয়তাও যে ফানুস বই কিছু নয়, তা বিলকুল জানে বিজেপিও। নেতাদের একাংশ একান্তে বলছে, পাটিগণিত তো আমাদের পক্ষেই রয়েছে। এমনকী জাতপাতের রসায়নেও ফলাফল একদম পরিষ্কার। এটা পদ্ম ফুলের জায়গা। কায়স্থ ভোট সঙ্গে নিয়ে এতদিন বিজেপি জিতেছে। এই প্রতীকে দাঁড়ানো মানে তাঁর দিল্লি যাওয়া কনফার্ম। তাদের এহেন বক্তব্যে মনে হবে, রবিশঙ্কর প্রসাদ নন, বরং শত্রুঘ্ন সিনহার চ্যালেঞ্জই বেশি কঠিন। কিন্তু রাজনীতিতে সবসময় নিয়ম মেলে না। তাই যে কোনও সময় মোড় ঘুরে যেতেই পারে। কারণ একটাই। রসায়ন। এমনটাই মনে করছেন মহাজোটের নেতারা।
এই কেন্দ্রের ভোট নিয়ে দুই জোটের নেতাদের মধ্যে কটাক্ষ, পালটা কটাক্ষ সমানে চলছে। বিহারিবাবু ভোট প্রচারে বলছেন, এবারও জয় নিশ্চিত। বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি হুঙ্কার দিয়ে বলেছেন, আমেরিকা থেকে ট্রাম্প এসে দাঁড়ালেও নাকি পাটনা সাহিবে বিজেপির জয় কেউ আটকাতে পারবে না। উত্তর দিয়েছেন বিহারিবাবুও। তাঁর উত্তর ছিল, পারলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসে পাটনা সাহিবে দাঁড়ান। আমি খুব খুশি হব। বিজেপির টিকিটে ২০১৪ সালে রেকর্ড ভোটে জেতা শত্রুঘ্ন দল বদলে ২০১৯ –এ পাশে পেয়েছে রাষ্ট্রীয় জনতা দল সহ মহাগঠবন্ধনের সমস্ত দলকে।
অন্যদিকে, বিজেপি প্রার্থী রবিশঙ্কর প্রসাদ পাটনারই বাসিন্দা। বাবা ঠাকুর প্রসাদ সিং জনসঙ্ঘের প্রতিষ্ঠাতাদের এক জন। বিহার জনসঙ্ঘের সভাপতিও ছিলেন। রবিশঙ্কর প্রসাদ শুধুমাত্র কেন্দ্রীয় মন্ত্রী নন, ডাকসাইটে আইনজীবীও। কেন্দ্রীয় সরকারের ডিজিটাল ইন্ডিয়া, ইনফরমেশন টেকনোলজির গুরুদায়িত্বও ছিল তাঁর কাঁধে। রাফাল মামলা থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়— যাবতীয় কথার জবাব দিতে তিনিই দলের মুখপাত্র। লম্বা রাজনৈতিক জীবনে রাজ্যসভাতেই কাটানো আইনজীবী রবিশঙ্কর এবার সম্মুখ সমরে বিহারীবাবুর বিরুদ্ধে।
বিহারের এই আসনে কায়স্থ সম্প্রদায়ের ভোটই প্রধান সহায় শত্রুঘ্ন সিনহার। কায়স্থদের পিছনে রয়েছেন যাদব আর রাজপুতরা। মুসলিম ভোটারের সংখ্যাও নেহাত কম নয়। শত্রুঘ্ন সিনহার জয়ের সম্ভাবনা যাঁরা দেখছেন তাঁদের হিসেবের ভিত্তি হল, যাদব, মুসলিম, দলিত ভোট। সেই সঙ্গে কায়স্থদের বড় অংশের সমর্থন। আর, এটাই মহাজোটের রসায়নের তত্ত্ব।
কংগ্রেসের প্রদেশ কমিটির মিডিয়া বিভাগের চেয়ারম্যান এইচ কে ভার্মার বক্তব্য, আমাদের আশা কায়স্থদের বড় অংশের সমর্থন বিহারিবাবু পাবেন। তার উপরে যাদব, মুসলিম এবং দলিত ভোটও তাঁর দিকে থাকবে। যদিও, জাতপাতের সমীকরণ নিয়ে আলাদা করে কিছু বলতে নারাজ পদ্মফুল শিবির। নেতাদের কথায়, জাতপাতের অঙ্কে নয়, মোদির পাঁচ বছরের কাজ দেখে সব সম্প্রদায়ের মানুষের ভোটই রবিশঙ্কর প্রসাদ পাবেন। ভোটের ফলই তা স্পষ্ট করে দেবে।
16th  May, 2019
 সত্যি কথা কাপুরুষদের ধাতে সয় না: প্রিয়াঙ্কা
চিদম্বরমের পাশেই দাঁড়ালেন রাহুল গান্ধী

 নয়াদিল্লি, ২১ আগস্ট (পিটিআই): চিদম্বরম প্রসঙ্গে মুখ খুললেন রাহুল গান্ধী। বুধবার তাঁর অভিযোগ, আর্থিক দুর্নীতির অভিযোগ এনে মোদি সরকার প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর চরিত্র হনন করার চেষ্টা করছে। এজন্য তদন্তকারী সংস্থাগুলিকে ব্যবহার করা হচ্ছে। রাহুলের ট্যুইট, কেন্দ্রীয় সরকার ক্ষমতার অপব্যবহার করছে।
বিশদ

২৭ ঘণ্টা পর আত্মপ্রকাশ
করতেই গ্রেপ্তার চিদম্বরম
পাঁচিল টপকে বাড়ি ঢুকল সিবিআই

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২১ আগস্ট: ২৭ ঘণ্টা পর আত্মপ্রকাশ। আর তারপর বাসভবনের সামনে ৫৫ মিনিটের টানটান নজিরবিহীন নাটক শেষে গ্রেপ্তার দেশের প্রাক্তন অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। তঁাকে রাতেই নিয়ে যাওয়া হল সিবিআইয়ের সদর দপ্তরে।
বিশদ

উত্তরাখণ্ডে ভেঙে পড়ল ত্রাণ
বণ্টনকারী হেলিকপ্টার, মৃত ৩

 দেরাদুন, ২১ আগস্ট (পিটিআই): উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় উদ্ধারকাজে নেমে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে উত্তরকাশীর মোরি এলাকা। ধস নেমে ভেঙে পড়েছে একাধিক বাড়ি।
বিশদ

তিন মাস জেল খেটেছিলেন বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী
পি চিদম্বরম কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালীন
সিবিআইয়ের নিশানায় ছিলেন অমিত শাহ

 নয়াদিল্লি, ২১ আগস্ট: একেই বোধহয় বলে ইতিহাসের পুনরাবৃত্তি! দিল্লির রাজনৈতিক অলিন্দে এখন চর্চার কেন্দ্রবিন্দু এটাই। নেপথ্যে আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারি মামলায় পি চিদম্বরমের বেকায়দায় পড়া।
বিশদ

ঘরে ঢুকল যমুনার জল, গাছের ডালে
বসে রাত কাটালেন অন্তঃসত্ত্বা মহিলা

 নয়াদিল্লি, ভুবনেশ্বর ও তিরুবনন্তপুরম, ২১ আগস্ট (পিটিআই): জলস্তর কিছুটা কমলেও এখনও বিপদসীমার উপর দিয়ে বইছে যমুনা নদী। জলমগ্ন দিল্লির নিচু এলাকা। গৃহহীন হয়ে পড়েছেন ১৫ হাজারের বেশি মানুষ। নয়াদিল্লির উসমানপুর এলাকায় ঘর জলে ভেসে যাওয়ায় পরিবারের সঙ্গে সারারাত গাছের ডালে বসে থাকলেন এক অন্তঃসত্ত্বা মহিলা।
বিশদ

উত্তরপ্রদেশে র‌্যাগিংয়ের শিকার ১৫০ পড়ুয়া
মাথা ন্যাড়া করে ঘোরানোর অভিযোগ
দোষীদের কড়া শাস্তির আশ্বাস কর্তৃপক্ষের

লখনউ, ২১ আগস্ট: ডাক্তারি পড়ুয়াদের উপর র‌্যাগিংয়ের অভিযোগ উঠল উত্তরপ্রদেশে। ঘটনাটি ঘটেছে সাফাই গ্রামের উত্তরপ্রদেশ ইউনিভার্সিটি অব মেডিক্যাল সায়েন্সে। এই সংক্রান্ত বেশকিছু ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, প্রায় ১৫০ জন প্রথম বর্ষের পড়ুয়ার মাথা কামিয়ে দেওয়া হয়েছে। তাদের পরনে সাদা পাঞ্জাবি।
বিশদ

৩৭০ ধারা প্রত্যাহারের পর প্রথম অভিযান,
বারামুলায় খতম লস্কর জঙ্গি

 শ্রীনগর, ২১ আগস্ট (পিটিআই): জম্মু ও কাশ্মীরের বারামুলায় লস্কর-ই-তোইবার এক জঙ্গিকে নিকেশ করল পুলিস ও নিরাপত্তা বাহিনী। পুলিস জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যা সাতটা থেকে ওই গুলির লড়াই শুরু হয়। শেষ হয় বুধবার ভোরে। তারপর ওই লস্কর জঙ্গির দেহ উদ্ধার হয়।
বিশদ

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে ফের নজরে কার্তির ব্রিটেনের কটেজ ও স্পেনের টেনিস ক্লাব

 নয়াদিল্লি, ২১ আগস্ট: ইংল্যান্ডের সামারসেটে বিলাসবহুল কটেজ ও বাড়ি। মূল্য ৮.৬৭ কোটি টাকা। স্পেনের বার্সেলোনায় টেনিস ক্লাব। দাম ১৪.৫৭ কোটি। মালিক পি চিদম্বরমের ছেলে কার্তি। এই বিপুল অর্থের উত্স্য কী, চিদম্বরমকে হেফাজতে নিয়ে সেই বিষয়টি জানার চেষ্টায় ইডি আধিকারিকরা। বিশদ

মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রীর
ছেলেকে ফের জেরা ইডি’র

 মুম্বই, ২১ আগস্ট (পিটিআই): আর্থিক কেলেঙ্কারির মামলায় বুধবার ফের মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর যোশির ছেলে উন্মেষকে জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এনিয়ে পরপর তিনদিন তাঁকে জেরা করল ইডি।
বিশদ

কাশ্মীরে দিনের বেলা বিধিনিষেধ শিথিল
করা হলেও স্কুলমুখো হল না পড়ুয়ারা

 ফিরদৌস হাসান, শ্রীনগর, ২১ আগস্ট: কাশ্মীরজুড়ে পরিবেশ স্বাভাবিক করতে মরিয়া প্রশাসন। বুধবার সারাদিন কাশ্মীরে শিথিল করা হয় বিধিনিষেধ। প্রশাসনিক নির্দেশ মেনে খোলা হয় শিক্ষা প্রতিষ্ঠানগুলিও। কিন্তু এদিনও প্রায় কোনও স্কুলেই পড়ুয়াদের দেখা মেলেনি। বিশদ

প্রয়াত মধ্যপ্রদেশের প্রাক্তন
মুখ্যমন্ত্রী বাবুলাল গৌর

 ভোপাল, ২১ আগস্ট (পিটিআই): প্রয়াত হলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ বিজেপি নেতা বাবুলাল গৌর। দীর্ঘ রোগভোগের পর বুধবার সকালে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। বয়স হয়েছিল ৮৯ বছর। হাসপাতাল সূত্রে খবর, হৃদরোগে আক্রান্ত হয়েই তাঁর মৃত্যু হয়েছে। বিশদ

উন্নাওয়ের নির্যাতিতার বাবাকে খুন, হাইকোর্টের দ্বারস্থ অভিযুক্ত কনস্টেবল

 নয়াদিল্লি, ২১ আগস্ট (পিটিআই): উন্নাও-কাণ্ডে উত্তরপ্রদেশ পুলিসের কনস্টেবল আমির খান দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন। তাঁর বিরুদ্ধে নির্যাতিতার বাবাকে পুলিস হেফাজতে খুন ও অবৈধ অস্ত্র রাখার অভিযোগে মামলা দায়ের হয়েছে।
বিশদ

  জাকির নায়েকের বিরুদ্ধে ইন্টারপোলে যাচ্ছে ইডি

 নয়াদিল্লি, ২১ আগস্ট: ধর্মপ্রচারক জাকির নায়েকের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির জন্য ইন্টারপোলে যাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আর্থিক তছরুপ এবং সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগে ২০১৬ সাল থেকেই জাকির নায়েককে নিজেদের হেপাজতে চাইছে ইডি।
বিশদ

বাড়িতে ইডি ও সিবিআই,
হদিশ‌ই নেই চিদম্বরমের

নয়াদিল্লি, ২০ আগস্ট (পিটিআই): বিকেল ৫টা। সুপ্রিম কোর্টে আইনজীবীর সঙ্গে শেষবারের মতো কথা বলতে দেখা যায় প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে। সুপ্রিম কোর্ট মঙ্গলবারই তাঁর আগাম জামিনের মামলা শুনতে অস্বীকার করার পর আর খোঁজ নেই এই প্রবীণ কংগ্রেস নেতার। সূত্রের খবর, কংগ্রেস নেতা তথা আইনজীবী অভিষেক মনু সিংভির বাড়িতে বহুক্ষণ ছিলেন তিনি।
বিশদ

21st  August, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ফিরে গেলেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার দুপুর পৌনে দু’টো নাগাদ সৌমিত্রবাবু ছুটি পান হাসপাতাল থেকে। মেয়ে পৌলোমীর সঙ্গে বাড়ি ফেরার ...

 নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: কাল, শুক্রবার স্যামসাং বাজারে নিয়ে আসছে উন্নতমানের মোবাইল গ্যলাক্সি নোট টেন ও টেন প্লাস। এস পেন নামের একটি কলম দিয়ে এই মোবাইল পরিচালনা করা যাবে। ...

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের নায়ক গোকুলাম গোলরক্ষক উবেইদকে এবার ছেড়ে দেওয়াটা একেবারেই মানতে পারছেন না ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। বুধবার ডুরান্ড কাপের সেমি-ফাইনালে ইস্ট বেঙ্গলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM

তারকেশ্বর ডিগ্রি কলেজে গোলমাল, জখম ১ 
তারকেশ্বর ডিগ্রি কলেজে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য এবং অখিল ভারতীয় ...বিশদ

04:03:52 PM

চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই
সিবিআইয়ের বিশেষ আদালতে পি চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই। ...বিশদ

04:03:00 PM

বাঁকুড়ার স্কুলে মিডডে মিলের মান পরীক্ষা করতে এলেন মন্ত্রী শ্যামল সাঁতরা 
খাবারের মান যাচাইয়ের জন্য বাঁকুড়ার জয়পুরের একটি স্কুলে ছাত্র-ছাত্রীদের সঙ্গে ...বিশদ

04:01:00 PM