Bartaman Patrika
দেশ
 
 

 বোমাতঙ্কের জেরে কড়া সতর্কতা সংসদ ভবন চত্বরে। শুক্রবার পিটিআইয়ের তোলা ছবি।

আশা, এনডিএ সাড়ে তিনশোর গণ্ডি পেরিয়ে যাবে
দলের বর্ষীয়ান নেতাদের সম্মান প্রদর্শনের পরামর্শ কংগ্রেসের মুখে শোভা পায় না: বিজেপি

লখনউ ও মুম্বই, ১৫ এপ্রিল (পিটিআই): একমাত্র বিজেপিতেই দলের বর্ষীয়ান নেতাদের যথাযথ সম্মান দেওয়া হয়। তাই কংগ্রেস বা আর কোনও বিরোধী দলের কাছ থেকে এই বিষয়ে পরামর্শ দেওয়া শোভা পায় না। আদবানি ইস্যুতে সোমবার এই মন্তব্য করেছেন উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী দীনেশ শর্মা। এবারের লোকসভা নির্বাচনে লালকৃষ্ণ আদবানি, মুরলীমনোহর যোশি, সুমিত্রা মহাজনদের মতো দলের বর্ষীয়ান সদস্যদের টিকিট দেয়নি গেরুয়া শিবির। পাশাপাশি যেভাবে তাঁদের লোকসভা নির্বাচনে প্রচারের বাইরে রাখা হয়েছে, তা নিয়েও বিরোধী শিবির সমালোচনায় বিদ্ধ করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে। এই প্রসঙ্গে দীনেশ শর্মা বলেছেন, ‘প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা পি ভি নরসিমা রাওয়ের প্রয়াণের পর কী হয়েছিল তা তো সকলেই জানেন। তাঁকে শ্রদ্ধা জানানোর জন্য কাউকে খুঁজে পাওয়া যায়নি। কংগ্রেসের প্রাক্তন সভাপতি সীতারাম কেশরীর শেষটাও ছিল অত্যন্ত মর্মান্তিক! আবার কংগ্রেসের এক শীর্ষ পদাধিকারী (ইঙ্গিত দলের সভাপতি রাহুল গান্ধীর দিকে) তো সংসদে মনমোহন সিং সরকারের পাশ করা আইনের কপি ছিঁড়ে ফেলেছিলেন। তা এই কংগ্রেস দল কি আমাদের শিক্ষা দেবে, দলের বর্ষীয়ান সদস্যদের সঙ্গে কীরকম আচরণ করতে হবে! কংগ্রেসেই তো দলের বর্ষীয়ান সদস্যদের একঘরে করে রাখার সংস্কৃতি চালু রয়েছে।’
দীনেশের সুরে সুর মিলিয়েই মহারাষ্ট্রের সিনিয়র নেতা সুধীর মুনগানতিয়ার এক সাক্ষাৎকারে বলেছেন, বিজেপিতে বর্ষীয়ান নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী মোদির সম্পর্ক বাবা ও ছেলের মতো। মোদি এবং আদবানি আলোচনার মাধ্যমে একমত হয়েছেন যে কারও বয়স ৭৫ বছর হলে তিনি আর ভোটে লড়বেন না। বরং তাঁর অভিজ্ঞতা দেশ গঠনের কাজে লাগবে। তাছাড়া, ৭৫ বছরের পর শরীর বেশি ধকল নিতে পারে না। তাই এই বয়সের পর সক্রিয় রাজনীতিতে অংশ নেওয়া উচিত নয়।’
কংগ্রেসের পাশাপাশি সমাজবাদী পার্টির (এসপি) প্রধান অখিলেশ যাদবকেও এদিন একহাত নিয়েছেন দীনেশ। বিরোধীদের মহাজোটের অংশীদার অখিলেশ দেশের ভাবী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে রয়েছেন। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে দীনেশ বলেছেন, ‘সমাজবাদী পার্টি মাত্র ৩৭টি আসনে (উত্তরপ্রদেশে) প্রতিদ্বন্দ্বিতা করছে। কিন্তু, অখিলেশ প্রধানমন্ত্রী হওয়ার বা কাউকে প্রধানমন্ত্রী পদে বসানোর স্বপ্ন দেখছেন। বিষয়টি সত্যিই অত্যন্ত হাস্যকর! আপনি উত্তরপ্রদেশের উন্নয়নে সফল হননি, দেশের উন্নয়নের দায়িত্ব পেলে তো অবাস্তব প্রকল্প আর অদূরদর্শী ঘোষণার মাধ্যমে অবস্থা খারাপ বই ভালো হবে না!’ দীনেশ জানিয়েছেন, ‘বিজেপি বিশ্বাস করে দেশ প্রথম, পার্টি পরে এবং ব্যক্তি শেষে। আমরা এই নীতিতেই বিশ্বাসী। কিন্তু, কেউ যদি ভারতকে ভাগ করার স্বপ্ন দেখে, তাহলে দেশের মানুষই তাদের যোগ্য জবাব দেবেন।’
এবারের লোকসভা নির্বাচনে কেমন ফল করবে বিজেপি, তা নিয়ে মিডিয়াতে জল্পনা চলছেই। বিরোধীরা যাই বলুন না কেন, মহারাষ্ট্রের শীর্ষস্থানীয় নেতা সুধীর কিন্তু বেশ আশার কথাই শুনিয়েছেন। যাঁরা বলছেন, ২০১৪ সালের থেকে বিজেপি এবার অনেক কম আসন পাবে, তাঁদের সঙ্গে একমত নন সুধীর। তাঁর আশা, বিজেপির নেতৃত্বাধীন এনডিএ এবার ৩৫০ আসনের গণ্ডি পেরলেও পেরোতে পারে। তিনি বলেছেন, ‘প্রাথমিকভাবে টিভি চ্যানেলগুলি দেখাচ্ছিল, এনডিএ ২২০ থেকে ২৩০ আসন পাবে। এখন সেটা বেড়ে দাঁড়িয়েছে ২৯৭। এখনও আরও ছ’দফার নির্বাচন বাকি রয়েছে। তাই ৩৫০ আসনের গণ্ডি পেরনোর চিন্তা নিশ্চয়ই আকাশকুসুম কল্পনা বলে মনে হবে না!’ তাঁর, মোদির সফল বিদেশনীতি, উন্নয়ন এবং দেশের সার্বিক নিরাপত্তার প্রশ্নেই দেশের মানুষ ভোটের মেসিনে প্রাণ ভরে আশীর্বাদ করবেন। আর তাতে এনডিএর প্রাপ্তির ঝুলিও সম্পৃক্ত হবে।
16th  April, 2019
‘আকাশ থেকে পড়ছে না’, পাঁচ লক্ষ কোটি ডলারের অর্থনীতি নিয়ে মোদি সরকারকে খোঁচা প্রণব মুখোপাধ্যায়ের

নয়াদিল্লি, ১৯ জুলাই: ৫ লক্ষ কোটি ডলারের ভারতীয় অর্থনীতি নিয়ে ঢাক পেটানোয় মোদি সরকারের সমালোচনায় সরব হলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখাপাধ্যায়। তিনি বলেন, পূর্বের সরকারের কাজ ছাড়া ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতিতে দেশকে নিয়ে যাওয়া সম্ভব নয়।
বিশদ

গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে: রাহুল
সোনভদ্রে যাওয়ার পথে প্রিয়াঙ্কাকে গ্রেপ্তারের ঘটনায় সরব কংগ্রেস

লখনউ ও নয়াদিল্লি, ১৯ জুলাই: সোনভদ্রে জমি বিবাদে নিহতদের বাড়িতে যাওয়ার সময় নারায়ণপুরে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে আটকাল পুলিস। প্রতিবাদে ধর্নায় বসলে তাঁকে সেখান থেকে চুনার গেস্ট হাউসে নিয়ে যায় পুলিস। ডিআইজি পীযূষ কুমার শ্রীবাস্তব বলেন, ‘প্রিয়াঙ্কা গান্ধী এবং কংগ্রেস কর্মীদের আটক করা হয় নারায়ণপুরে। ওঁরা সোনভদ্রে যাচ্ছিলেন।’
বিশদ

কর্ণাটকে প্রতিবাদী বিজেপি বিধায়কদের রাতের খাবার খাইয়ে সৌজন্যের নজির কংগ্রেসের

বেঙ্গালুরু, ১৯ জুলাই: আস্থাভোট নিয়ে বিধানসভায় দিনভর নাটক। একে অপরের বিরুদ্ধে শানিত আক্রমণ। রাতে রাজনীতির বাইরে এক অন্য দৃশ্যের সাক্ষী থাকল বেঙ্গালুরুর বিধানসভা ভবন। রাতজাগা প্রতিবাদী বিজেপি বিধায়কদের ভুরিভোজে খাইয়ে রাজনৈতিক সৌজন্যের অনন্য নজির গড়ল কংগ্রেস।
বিশদ

ভারতকে উদ্বাস্তুদের
রাজধানী হতে দেব না
সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ জুলাই: ভারতকে বিশ্বের উদ্বাস্তু রাজধানী হতে দেওয়া যায় না। অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার কাজটি তাই করতেই হবে। আজ সুপ্রিম কোর্টে এই ভাষায় ন্যাশনাল রেজিস্টার অফ সিটিজেনস প্রক্রিয়ার (এনআরসি) পক্ষে সওয়াল করেছে কেন্দ্রীয় সরকার। এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৩১ জুলাই। 
বিশদ

 এখনও ঝুলে আস্থাভোট, সঙ্কট বাড়িয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কুমারস্বামী ও কংগ্রেস

নয়াদিল্লি ও বেঙ্গালুরু, ১৯ জুলাই (পিটিআই): কর্ণাটক সঙ্কট নিয়ে শুক্রবার আরও একপ্রস্ত নাটক দেখল দেশবাসী। চূড়ান্ত সীমার মধ্যে আস্থাভোট না গিয়ে রাজ্যপালের থেকে দ্বিতীয় নোটিস পেলেন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। পাশাপাশি, গত ১৭ জুলাইয়ের সুপ্রিম কোর্টের রায় এবং রাজ্যপালের আস্থাভোটে যাওয়ার নির্দেশিকার বিরুদ্ধে শীর্ষ আদালতে গিয়েছে কংগ্রেস ও দেবেগৌড়া-পুত্র।
বিশদ

বন্ধ হচ্ছে না গরিব রথ
ট্রেন, বাড়ছে না ভাড়াও

জল্পনা উড়িয়ে জানাল রেলমন্ত্রক

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ জুলাই: বন্ধ হচ্ছে না গরিব রথ ট্রেনের পরিষেবা। সাধারণ মানুষের কথা ভেবে বৃদ্ধি করা হচ্ছে না এর ভাড়াও। এই সংক্রান্ত যাবতীয় জল্পনা উড়িয়ে দিয়ে আজ এ কথা স্পষ্ট জানিয়ে দিল রেলমন্ত্রক।
বিশদ

 এবার মোষ চোর সন্দেহে গণপিটুনি, বিহারে হত ৩

  ছাপরা, ১৯ জুলাই (পিটিআই): ত্রিপুরার পর এবার বিহার। এক মাসের মধ্যেই দ্বিতীয়বার পিটিয়ে মারার ঘটনা ঘটল দেশে। পুলিস জানিয়েছে, শুক্রবার ভোর সাড়ে চারটে নাগাদ মোষ চুরির সন্দেহে পিটিয়ে মারার ঘটনাটি ঘটেছে সারন জেলার বানিয়াপুর থানা এলাকার পয়গম্বরপুর গ্রামে।
বিশদ

 খেলাধুলোয় বরাদ্দ বাড়ানোর পক্ষে ভোট এমপি অচ্যুত সামন্তর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ওড়িশা দেশের খেলাধুলোকে অন্য মাত্রা দিচ্ছে। কন্ধমলের এমপি ডাঃ অচ্যুৎ সামন্ত শুক্রবার লোকসভায় এই মন্তব্য করে যুব ও ক্রীড়া দপ্তরের জন্য বাজেটে বাড়তি বরাদ্দ রাখার পক্ষে ভোট দেন। তিনি দেশের খেলাধুলোর জগতের তৃণমূল স্তরের সমস্যাগুলি তুলে ধরেন।
বিশদ

দুর্ঘটনায় মারা গেল শিশুশিল্পী শিবলেখ সিং

রায়পুর, ১৯ জুলাই: রায়পুরের মফঃস্বলে এক দুর্ঘটনায় মৃত্যু হল হিন্দি টেলিভিশন জগতের শিশুশিল্পী শিবলেখ সিংয়ের (১৪)। ‘শঙ্কটমোচন হনুমান’, ‘শশুরাল সিমর কা’ ইত্যাদি সিরিয়ালে সে কাজ করেছে।
বিশদ

অনলাইন গেমের ‘টাস্ক’ পূরণ
করতে গিয়ে আত্মঘাতী যুবক

পুনে, ১৯ জুলাই (পিটিআই): ব্লু-হোয়েলের মতোই এক অনলাইন গেমের ‘টাস্ক’ পূরণ করতে গিয়ে আত্মহত্যা করলেন মহারাষ্ট্রের এক যুবক। ব্লু-হোয়েলের তাণ্ডবে দেশজুড়ে নানা প্রান্তে ইতিমধ্যেই বহু মানুষ আত্মহত্যা করেছেন। অবশেষে ব্লু-হোয়েলকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। তবে মহারাষ্ট্রের ঘটনায় এরকমই এক মারণ গেমের খবর সামনে এল।
বিশদ

কর্ণাটক থেকে তথ্য জানার অধিকার আইনের সংশোধন
লোকসভায় বিরোধীদের প্রতিবাদ, স্লোগান, ওয়েলে নেমে বিক্ষোভ, ওয়াক আউট

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জুলাই: কর্ণাটক বিধানসভা ইস্যু থেকে সংসদে কেন্দ্রের আনা তথ্য জানার অধিকার আইনে সংশোধন, লোকসভায় আজ সকাল থেকে দফায় দফায় চলল বিরোধীদের প্রতিবাদ, স্লোগান, ওয়েলে নেমে বিক্ষোভ, ওয়াক আউট।
বিশদ

আলোচনাসভায় বললেন এআইসিটিই’র চেয়ারম্যান
২০২০ সাল থেকে আর কোনও নতুন ইঞ্জিনিয়ারিং কলেজ নয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২০ সাল থেকে নতুন করে আর ইঞ্জিনিয়ারিং কলেজ তৈরির অনুমোদন দেওয়া হবে না। শুক্রবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের এক আলোচনায়সভায় একথা ফের স্মরণ করিয়ে দিলেন অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)-এর চেয়ারম্যান অনিল সহস্রবুদ্ধে।
বিশদ

 সরকারি পোর্টালে ‘জমি মাফিয়া’ হিসেবে নাম উঠল আজম খানের, প্রতিবাদে সরব সমাজবাদী পার্টি

রামপুর (উত্তরপ্রদেশ), ১৯ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশ সরকারের অনলাইন পোর্টালে ‘জমি মাফিয়া’ হিসেবে নাম উঠল সমাজাবাদী পার্টি (এসপি)’র এমপি আজম খানের। আর তা নিয়েই শুক্রবার উত্তাল হল উত্তরপ্রদেশের বিধান পরিষদ। বানচাল হয়ে গেল অধিবেশনের কাজ। এসপি’র দাবি, খানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলে এফআইআর করা হয়েছে।
বিশদ

 সংসদের চলতি অধিবেশনকে ২০ বছরের মধ্যে সবথেকে সফল বলছে সরকারপক্ষ, বাড়ানো হতে পারে মেয়াদ

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জুলাই: লোকসভায় সরকারের একের পর এক বিল পেশ করা এবং পাশ করিয়ে নেওয়ার প্রবণতাকে চূড়ান্ত স্তরে আটকে দিতে রাজ্যসভায় বিরোধীদের পরিকল্পনা হল লোকসভা থেকে সিংহভাগ গুরুত্বপূর্ণ বিলগুলিকে সিলেক্ট কমিটিতে পাঠানো।
বিশদ

Pages: 12345

একনজরে
  কটক, ১৯ জুলাই: একুশতম কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে সোনা জিতল ভারতীয় টিটি দল। শুক্রবার কটকে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের ফাইনালে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, রামপুরহাট: গ্রামের একমাত্র জল নিকাশির জায়গায় রাইসমিল গড়ে তোলার প্রতিবাদে শুক্রবার রামপুরহাট-১ ব্লকের খরুণ গ্রাম পঞ্চায়েতে অভিযোগ জানালেন তিনটি গ্রামের বাসিন্দারা। এই ব্লকের চাকপাড়া, মালসা ও ফরিদপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ফিবছর বর্ষার সময় আমরা খুবই দুশ্চিন্তায় থাকি।   ...

কাবুল, ১৯ জুলাই (এএফপি): কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে এক বিস্ফোরণে কমপক্ষে আটজন প্রাণ হারালেন। ঘটনায় আরও বহু মানুষ জখম হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। সরকারি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
উচ্চশিক্ষা সংসদের ভাইস চেয়ারম্যান (শিক্ষা) নিয়োগের বিজ্ঞপ্তি 
অবশেষে উচ্চশিক্ষা সংসদের ভাইস চেয়ারম্যান (শিক্ষা) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। ...বিশদ

09:06:13 AM

পাথরপ্রতিমায় পুকুরে কুমির
পাথরপ্রতিমা ব্লকের কুয়েমুড়ি গ্রামের একটি পুকুরে প্রমাণ সাইজের কুমির দেখা ...বিশদ

08:52:23 AM

স্বাধীনতা দিবসের বক্তৃতার জন্য পরামর্শ চাইলেন প্রধানমন্ত্রী মোদি 
স্বাধীনতা দিবসের বক্তৃতা নিয়ে পরামর্শ চেয়ে আবারও জনতার দরবারে প্রধানমন্ত্রী ...বিশদ

08:40:23 AM

আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

08:11:47 AM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম১৮৯৯: লেখক বনফুল ...বিশদ

07:50:00 AM

২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

19-07-2019 - 08:37:08 PM