দেশ
 
 

মাঘী পূর্ণিমা উপলক্ষে এলাহাবাদের সঙ্গমে পুন্যস্নানের ভিড়। পিটিআই চিত্র 

 কেন্দ্রীয় অর্থ ব্যয় করতে ব্যর্থ, দ্বিচারিতা, স্বজনপোষন নিয়ে চন্দ্রবাবুকে আক্রমণ মোদির

গুন্টুর ও বিজয়ওয়াড়া, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): উন্নয়ন নিয়ে প্রতিশ্রুতি দিলেও কেন্দ্রের বরাদ্দ অর্থ সঠিকভাবে ব্যবহার করেননি। যার জেরে অধরাই রয়ে গিয়েছে অন্ধ্রপ্রদেশের উন্নয়ন। রবিবার গুন্টুরের মাটিতে পা রেখে দুর্নীতি, দু’মুখো নীতি নিয়ে একদা জোটসঙ্গী তথা টিডিপি সুপ্রিমো চন্দ্রবাবু নাইডুকে এভাবেই চাঁচাছোলা আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
গত বছরের মার্চ মাসে এনডিএ থেকে বেরিয়ে আসার পর এদিন প্রথম অন্ধ্রপ্রদেশে পা রাখেন প্রধানমন্ত্রী। সেখানে গুন্টুরের মঞ্চ থেকে দ্বিচারিতা, দুর্নীতি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিশানা করেন তিনি। কেন্দ্রের বরাদ্দ অর্থ যথাযথ ব্যয় না করে পারিবারিক আখের গুছিয়েছেন চন্দ্রবাবু বলে অভিযোগ করেন মোদি। তিনি বলেন, ‘বিশেষ মর্যাদার থেকেও বেশি সাহায্য অন্ধ্রপ্রদেশকে দিয়েছে আমাদের সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী সেই আর্থিক প্যাকেজ স্বীকার করা পরেও ইউ-টার্ন নিয়েছেন। যার জেরে সঠিকভাবে ব্যয় হয়নি সেই কেন্দ্রীয় অর্থ। ফলে অধরাই রয়ে গিয়েছে রাজ্যের উন্নয়ন।’
এরপরেই কংগ্রেসের হাত ধরা নিয়ে শ্বশুরমশাইয়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন বলে চন্দ্রবাবুকে তোপ দাগেন প্রধানমন্ত্রী। ‘কংগ্রেস মুক্ত’ ভারতের লক্ষে এন টি রামা রাও টিডিপি গড়ে ছিলেন দাবি করেছেন তিনি। রাজনীতির অন্দরে চন্দ্রবাবু প্রায়ই নিজেকে ‘সিনিয়র’ তথা ‘প্রবীণ রাজনীতিক’ বলে দাবি করে থাকেন। এদিন তা নিয়েও কটাক্ষ করতে দেখা গিয়েছে মোদিকে। তাঁর কথায়, ‘উনি প্রবীণ এ বিষয়ে কোনও বিতর্ক নেই। সেজন্য ওঁকে কোনওরকম অসম্মান আমি করিনি। আসলে উনি দলবদল করতে সিনিয়র। রাজনীতিতে শিবির বদলাতে সিনিয়র। নিজের শ্বশুরমশাইকে পিছন থেকে ছুরি মারতে সিনিয়র। উনি একের পর এক নির্বাচনে হারের ব্যাপারে সিনিয়র। যাঁকে একদা সমালোচনা করতেন, তাঁরই কোলে দোল খেতে সিনিয়র উনি। অন্ধ্রপ্রদেশবাসীর স্বপ্ন চুরমার করতে উনি সিনিয়র। সে ব্যাপারে আমি নিশ্চিতভাবেই সিনিয়র নই।’
এখানেই থেমে না থেকে ছেলে এন লোকেশকে ঢাল করে চন্দ্রবাবুর বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ আনেন প্রধানমন্ত্রী। পারিবারিক আখের গোছানোর জন্য টিডিপি সুপ্রিমোকে ‘সম্পদ সৃষ্টিকর্তা’ বলে কটাক্ষ করেন তিনি। আর সেকারণেই ‘চৌকিদার’কে ভয় পাচ্ছেন চন্দ্রবাবু। মোদির কথায়, ‘এই চৌকিদারই ওঁর ঘুম কেড়ে নিয়েছে। কারণ, অন্ধ্রপ্রদেশকে দেওয়া প্রতিটি পয়সার হিসেব চাওয়া হয়েছিল।’ ছেলে নাকি রাজ্য, কার জন্য রাজনীতি করছে চন্দ্রবাবু, তা নিয়েও প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী। জনসভায় তিনি বলেন, ‘আপনি প্রতিশ্রুতি দিয়েছিলেন, আপনার জমানায় অন্ধ্রপ্রদেশে সূর্যোদয় হবে । কিন্তু, আপনি সেই সান (সূর্য) ছেড়ে নিজের সান (ছেলে)-কেই বেশি গুরুত্ব দিচ্ছেন। অবশ্যই উনি সম্পদ সৃষ্টিকর্তা!’ এরপরেই গরিব কল্যাণে কেন্দ্রীয় প্রকল্পের গায়ে তাঁর ছাপ মারা নিয়ে চন্দ্রবাবুকে কটাক্ষ করেন মোদি।
গুন্টুরে নির্বাচনী সভা করার আগে বিশাখাপত্তনমে ‘ইন্ডিয়ান স্ট্র্যাটেজিক পেট্রলিয়াম রিজার্ভ লিমিটেড’ এবং অমলাপুরমে গ্যাস ফিল্ডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ৬৮২৫ কোটি টাকার এই দুই প্রকল্পকে দেশের উদ্দেশে উৎসর্গ করেন তিনি। মোদি বলেন, দূষণহীন জ্বালানি নিশ্চিত করার পাশাপাশি বিপুল কর্মসংস্থান করবে এই দুই প্রকল্প। এছাড়া নেলোর জেলার কৃষ্ণাপত্তনমে ২২৮০ কোটি টাকা মূল্যের ভারত পেট্রলিয়াম কর্পোরেশন লিমিটেডের উপকূলীয় টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, ‘অন্ধ্রপ্রদেশের ভাই-বোনেদের স্বার্থে যা করার, গত সাড়ে চার বছরে তা করেছি। অন্ধ্রপ্রদেশ ও তার মহান সন্তানদের সর্বদা পাশে রয়েছি।’
অন্যদিকে, অন্ধ্রপ্রদেশে পা রাখতে মোদি যখন বিজয়ওয়াড়ার গণভরম বিমানবন্দরে নামেন, সেখানে টিডিপি কর্মীরা তাঁকে কালো পতাকা দেখান। রীতি মেনে টিডিপির কোনও মন্ত্রী প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানাতে আসেননি। এমনকী, মোদির সভামঞ্চে দলীয় কর্মীদের যেতে বাধা দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেছে বিজেপি। সভাস্থলে যাওয়ার পথে মোদিকে যখন টিডিপি কর্মীরা কালো বেলুন দেখাচ্ছেন, তখন তাকে অমঙ্গল রোধে কালো জিনিস ধারণ করার সঙ্গে তুলনা করেছেন প্রধানমন্ত্রী।
11th  February, 2019
প্রথম বিবাহবার্ষিকীর আগেই
শহিদ মেজরকে চিরবিদায় জানালেন তাঁর স্ত্রী

 দেরাদুন, ১৯ ফেব্রুয়ারি: এরআগেও বিদায় জানিয়েছেন তাঁর ভালোবাসার মানুষটিকে। কিন্তু প্রথম বিবাহবার্ষিকীর মাস দু’য়েক আগেই যে তাঁকে চিরবিদায় জানাতে হবে, তা দুঃস্বপ্নেও ভাবেননি শহিদ মেজর বিভূতিশঙ্কর ধৌনদয়ালের স্ত্রী নিকিতা কল। জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ হন তিনি।
বিশদ

কর্তব্যের তাগিদে ছুটি বাতিল করে জঙ্গি বিরোধী
অভিযানে শামিল জখম ব্রিগেডিয়ার হরবীর সিং

 শ্রীনগর ও জম্মু, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): কর্তব্যের তাগিদে জয়েশ জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু হতেই ছুটি বাতিল করে লড়াইয়ে যোগ দিয়েছেন ব্রিগেডিয়ার হরবীর সিং। মঙ্গলবার এই খবর দিয়েছেন সেনাবাহিনীর ১৫ কোরের জিওসি লেফটেন্যান্ট জেনারেল কে জে এস ধিলন।
বিশদ

ভোটের মুখে কেন্দ্রীয় কর্মীদের
ডিএ ৩ শতাংশ বাড়ালেন মোদি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: লোকসভা ভোটের আগে লাগাতার উপহার দিয়ে চলেছে মোদি সরকার। বাজেটের আগে ছিল উচ্চবর্ণের জন্য সংরক্ষণ। বাজেটে একসঙ্গে কৃষকদের ইনকাম স্কিম, শ্রমিকদের পেনশন স্কিম আর মধ্যবিত্তকে আয়করে ছাড় দেওয়ার ঘোষণা হয়েছে।
বিশদ

জয়েশের বীজ
উপড়ে দেব: সেনা
কাশ্মীরে সন্ত্রাস দমনে চরম পদক্ষেপ, হাতে অস্ত্র তুলে নিলেই নিকেশ

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদের বীজ গোড়া থেকে উপড়ে ফেলার হুমকি দিল ভারতীয় সেনা। কাশ্মীরের পুলওয়ামায় ভয়ঙ্কর জঙ্গি হানার ১০০ ঘন্টার মধ্যে একসঙ্গে তিন জয়েশ জঙ্গিকে খতম করা স্রেফ তারই সূত্রপাত বলে জানানো হয়েছে। আজ কাশ্মীরের ১৫ আর্মি কর্পসের লেফটেন্যান্ট জেনারেল কে এস ধিলন বলেছেন, সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকলে আর বেঁচে ফিরবে না কোনও জঙ্গি। তিনি বলেছেন, তিন জয়েশ জঙ্গি খতম করার অর্থ অভিযান সমাপ্ত নয়। অপারেশন চলছে এবং চলবে। কাশ্মীরে জঙ্গিদের শিকড় উপড়ে ফেলা শুরু হয়েছে। শুধু পাকিস্তান থেকে আসা জঙ্গি নয়, কাশ্মীরে স্থানীয় যুবকদের এই প্রথম সবথেকে কঠোর বার্তা দিয়েছে সেনাবাহিনী। আজ লেফটেন্যান্ট জেনারেল ধিলন বলেছেন, যে কোনও সহায়তার জন্য আমরা আছি। কিন্তু হাতে অস্ত্র তুলে নিলেই এবার নিকেশ করা হবে।
বিশদ

আরডিএক্স এসেছে পাকিস্তান
থেকেই, প্রমাণ ভারতের হাতে

শ্রীনগর, ১৯ ফেব্রুয়ারি: পাক প্রধানমন্ত্রী ইমরান খান পুলওয়ামা হামলায় পাকিস্তানের জড়িত থাকার প্রমাণ চেয়েছেন। এই হামলার তদন্তে নেমেছে জাতীয় তদন্তকারী সংস্থা। প্রাথমিকভাবে তদন্তকারীরা যে তথ্য-প্রমাণ জোগাড় করেছেন, তাতে কিন্তু স্পষ্ট হয়েছে জয়েশ জঙ্গিরা প্রত্যক্ষভাবে মদত পেয়েছিল সীমান্তের ওপার থেকেই। বিশদ

ইএসআইয়ের স্বাস্থ্যবিমা স্কিমে প্রদেয় অর্থের
হার কমানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: সরকারি স্বাস্থ্যবিমা কর্মসূচি ইএসআইয়ের প্রদেয় অর্থের (কন্ট্রিবিউশন) হার কমানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। এর ফলে ইএসআইয়ের আওতাভুক্ত দেশের শ্রমিক-কর্মচারীরা তাঁদের মাসিক বেতনের আরও বেশি অংশ বাড়িতে নিয়ে যেতে পারবেন।
বিশদ

পুলওয়ামা হামলায় পাকিস্তানের জড়িত
থাকার পোক্ত প্রমাণ রয়েছে: রাঠোর

 নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): পুলওয়ামায় হামলার পিছনে দেশের নিরাপত্তা সংস্থাগুলির হাতে পাকিস্তানের জড়িত থাকার নির্দিষ্ট প্রমাণ রয়েছে। আর এই বার্তা ইসলামাবাদের কাছে পৌঁছেও দেওয়া হয়েছে বলে মঙ্গলবার জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর।
বিশদ

প্রদর্শনীর মহড়াতেই বিরাট বিপত্তি
আকাশে ঠোক্কর খেয়ে ভেঙে পড়ল বিমান
বাহিনীর দু’টি এয়ারক্র্যাফট, মৃত পাইলট

বেঙ্গালুরু, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): ‘সূর্যকিরণ’ প্রদর্শনীর মহড়াতেই বিপত্তি। মাঝ আকাশে ঠোক্কর খেয়ে ভেঙে পড়ল বিমান বাহিনীর দু’টি এয়ারক্র্যাফট। জ্বলেপুড়ে ছারখার হয়ে গেল মহূর্তেই। মঙ্গলবার বেঙ্গালুরুর ইয়ালাহাঙ্কা বিমান ঘাঁটিতে এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন এক পাইলট। গুরুতর জখম হয়েছেন অন্য দুই পাইলট সহ এক সাধারণ নাগরিক।
বিশদ

এবার তামিলনাড়ুতেও এআইএডিএমকে’র
সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত করল বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: নরেন্দ্র মোদি দেশজুড়ে একের পর এক প্রকল্পের উদ্বোধন কিংবা শিলান্যাস করে চলেছেন। আর অন্যদিকে অমিত শাহ রাজ্যে রাজ্যে সম্ভাব্য জোটসঙ্গীদের সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত করছেন অথবা শেষ মুহূর্তের আলোচনা চালিয়ে যাচ্ছেন।
বিশদ

সেনাবাহিনীর লিখে দেওয়া চিত্রনাট্য পাঠ করছেন পাক প্রধানমন্ত্রী
জয়েশ নিজেই দায় স্বীকার করেছে, তাহলে কিসের
প্রমাণ চাই ইমরানের, পাল্টা তোপ ভারতের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিবৃতির জবাবে ভারত জানিয়েছে ইমরান খান পাক সেনাবাহিনীর লিখে দেওয়া চিত্রনাট্য পাঠ করছেন। তিনি পুলওয়ামার জঙ্গি হামলা নিয়ে যা বলেছেন তা অবিকল নিজের পূর্বসূরিদের মতোই।
বিশদ

নাগেশ্বর রাওকে অন্তর্বর্তী সিবিআই ডিরেক্টর
করা নিয়ে মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): এম নাগেশ্বর রাওকে অন্তর্বর্তী সিবিআই ডিরেক্টর করার বিরুদ্ধে একটি মামলা মঙ্গলবার খারিজ করল সুপ্রিম কোর্ট। কমন কজ নামে একটি এনজিও নাগেশ্বরের নিয়োগকে চ্যালেঞ্জ করে এই মামলা দায়ের করেছিল।
বিশদ

জাতিগত বৈষম্য সামাজিক ঐক্যের পরিপন্থী: প্রধানমন্ত্রী
সেমি হাইস্পিড ট্রেন নিয়ে
কটাক্ষের জবাবও দিলেন মোদি

বারাণসী (উত্তরপ্রদেশ), ১৯ (পিটিআই): জাতিগত ভেদাভেদ নিয়ে এবার সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে ভক্তি-সাধক সন্ত রবিদাসের জন্মশতবর্ষ উদ্যাপনের এক অনুষ্ঠানে এসেছিলেন প্রধানমন্ত্রী। সেখানে জাতিগত বৈষম্য নিয়ে সরব হওয়ার পাশাপাশি সেমি হাইস্পিড ট্রেন ‘বন্দে ভারত এক্সপ্রেস’ নিয়ে বিরোধীদের কটাক্ষের জবাব দিয়েছেন মোদি।
বিশদ

  বিকানিরের পাকিস্তানি নাগরিকদের দেশে ফিরে যেতে বলল প্রশাসন

 বিকানির, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): পুলওয়ামায় জঙ্গি হামলার প্রেক্ষিতে বিপাকে পড়লেন রাজস্থানের বিকানিরে বসবাসকারী পাকিস্তানি নাগরিকরা। তাঁদের ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ছাড়ার নির্দেশ দিয়েছেন বিকানিরের জেলাশাসক।
বিশদ

দিগ্বিজয়ের ট্যুইটে ব্যঙ্গ সিধুকে
মাসুদ আজহারকে ভারতের হাতে তুলে
দিলে নোবেল শান্তি পেতে পারেন ইমরান

 নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): পাক প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে জঙ্গি নেতা হাফিজ সইদ ও মাসুদ আজহারকে ভারতের হাতে তুলে দেওয়ার আর্জি জানালেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। মঙ্গলবার ট্যুইটারে তিনি জানিয়েছেন, ‘এই সাহস দেখাতে পারলে পাক প্রধানমন্ত্রী শুধু পাকিস্তানকে আর্থিক সঙ্কট থেকে বের করতেই সক্ষম হবেন না, নোবেল শান্তি পুরস্কারের প্রধান দাবিদারও হয়ে উঠবেন।’
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের একজন আর্থিক উপদেষ্টা নিয়োগ করতে চলেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। এই মর্মে একটি বিজ্ঞাপনও দিয়েছে তারা। বর্তমানে একজন আর্থিক উপদেষ্টা রয়েছেন। আবারও আরেকজনকে কেন নেওয়া হচ্ছে? ...

 বেজিং, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভারত ও পাকিস্তানকে সংযম দেখাতে অনুরোধ করল চীন। পুলওয়ামা হামলার প্রেক্ষিতে দু’দেশের মধ্যেকার উত্তেজনা কমাতে উদ্যোগ নিতে বলেছে বেজিং। শান্তিপূর্ণভাবে দু’পক্ষের বিবদমান ইস্যুগুলির সমাধান চেয়ে বেজিং বলেছে, যত দ্রুত সম্ভব ভারত ও পাকিস্তানের আলোচনায় বসা উচিত। ...

 নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে আপাতত দু’সপ্তাহের জন্য দ্বাদশ আইপিএলের ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই। ২৩ মার্চ চিপকে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সব বুথে ভিভিপ্যাট রাখতে হবে। ইভিএমের সঙ্গে ভিভিপ্যাটেরও গণনা করতে হবে। মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে তৃণমূল-বামফ্রন্ট এক সুরে এই দাবি করে। অবশ্য বিজেপি জানিয়েছে, আগে ভোট শান্তিপূর্ণ হোক, সন্ত্রাস কমুক, তারপরে গণনার বিষয় দেখা যাবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথাও ব্যবহারে সংযত থাকা দরকার। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস
১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ১৯৪৮-এর জুন মাসের মধ্যে ইংরেজরা ভারত ত্যাগ করে চলে যাবে
১৯৫০- স্বাধীনতা সংগ্রামী শরৎচন্দ্র বসুর মৃত্যু
১৯৭১- স্বাধীনতা সংগ্রামী ও ফব নেতা হেমন্ত বসু শহরের রাজপথে প্রকাশ্যে খুন হলেন

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.৭১ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৭৯.৪১ টাকা ৮২.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ ২৮/৩৯ সন্ধ্যা ৫/৩৭। মঘা ৪/৩৬ দিবা ৮/০ পরে পূর্বফাল্গুনী ৫৫/১৬ শেষ রাত্রি ৫/৪। সূ উ ৬/৯/২২, অ ৫/৩১/৪২, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদয়াবধি। বারবেলা ৯/০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ রাত্রি ৭/২৯/৩৮। মঘানক্ষত্র ৯/২১/১৬, সূ উ ৬/১১/০, অ ৫/২৯/৪০, অমৃতযোগ দিবা ৭/৪১/২৯ মধ্যে ও ৯/৫৭/১৩ থেকে ১১/২৭/৪৩ মধ্যে ও ৩/১৩/৫৬ থেকে ৪/৪৪/২৫ মধ্যে এবং রাত্রি ৬/২০/২৫ থেকে ৮/৫২/১ মধ্যে ও ১/৫৭/১৩ থেকে ৬/১০/১২ মধ্যে, বারবেলা ১১/৫০/২০ থেকে ১/১৫/১০ মধ্যে, কালবেলা ৯/০/৪০ থেকে ১০/২৫/৩০ মধ্যে, কালরাত্রি ৩/০/৪০ থেকে ৪/৩৫/৫০ মধ্যে।
১৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৪.৬ 

10:46:00 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:08:32 AM

তেরা টাইম আয়েগা, বিনা টিকিটের যাত্রীদের জন্য অভিনব সতর্কবার্তা রেলের
 ‘তেরা টাইম আয়েগা’। বিনা টিকিটের যাত্রীদের জন্য এভাবেই সতর্কবার্তা দিলেন ...বিশদ

09:52:50 AM

পড়ে থাকা ফ্ল্যাট বিক্রিতে
ব্যাপক সাড়া পেল রাজ্য

প্রায় এক দশক ধরে পড়ে থাক ফ্ল্যাট বিক্রিতে ব্যাপক সাড়া ...বিশদ

09:30:00 AM

‘বই ধরো, বই পড়ো’ প্রকল্প চালু করছে গ্রন্থাগার দপ্তর
নিখরচায় গ্রন্থাগারের সদস্যপদ নেওয়া যাবে। এমনই প্রকল্প চালু করছে রাজ্যের ...বিশদ

09:09:30 AM

অবসরের কয়েক বছর পর
পদোন্নতি নয় সার্ভেয়ারের

অবসরের বেশ কয়েক বছর পর পদোন্নতি হল সেচ দপ্তরের ন’জন ...বিশদ

09:00:00 AM