Bartaman Patrika
দেশ
 

কুলগাঁওয়ে তুষারধস: আরও এক পুলিস কর্মীর দেহ উদ্ধার

শ্রীনগর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): দু’দিন আগে কুলগাঁও জেলায় জওহর টানেলের কাছে তুষারধসে চাপা পড়া আরও এক পুলিস কর্মীর দেহ উদ্ধার হয়েছে শনিবার। এই নিয়ে মোট আটটি দেহ উদ্ধার হল। প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিকেলে এই তুষারধসের সময় ১০ পুলিস কর্মী পালাতে সক্ষম হলেও চাপা পড়েন ১০ জন। এর আগে পাঁচ পুলিস কর্মী এবং দুই বন্দির দেহ উদ্ধার হয়েছিল। এক পুলিস কর্মী নিখোঁজ ছিলেন। এদিন সেই পুলিস কর্মীর দেহ উদ্ধার হল।
10th  February, 2019
 মধ্যপ্রদেশ সরকারের কাজে কংগ্রেস
অযথা হস্তক্ষেপ করবে না: সুরজেওয়ালা

গোহত্যা মামলা

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশে গোহত্যা এবং পশু পাচারের মামলায় পাঁচজনের বিরুদ্ধে এনএসএ জারি করা হয়েছে। তবে ওই ঘটনায় মধ্যপ্রদেশ সরকারের কাজে কংগ্রেস অযথা হস্তক্ষেপ করবে না। শনিবার দলের তরফে রণদীপ সুরজেওয়ালা এমনটাই জানিয়েছেন।
বিশদ

10th  February, 2019
পুনেতে দলের কর্মিসভা থেকেও তৃণমূলকে তোপ অমিত শাহের

 পুনে, ৯ ফেব্রুয়ারি: লোকসভা ভোটে মহারাষ্ট্রে বিজেপির আসনের লক্ষ্যমাত্রা বাঁধতে যোগ দিয়েছিলেন কর্মিসভায়। পুনের সেই কর্মিসভা থেকেও তৃণমূলকে তোপ দাগলেন অমিত শাহ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে নিশানা বানিয়ে তাঁর অভিযোগ, পশ্চিমবঙ্গে ৮০ জনেরও বেশি বিজেপি কর্মী খুন হয়েছেন।
বিশদ

10th  February, 2019
অর্থ তছরুপ মামলা: রবার্টকে ফের ন’ঘণ্টা জেরা করল ইডি

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): শনিবার সোনিয়া গান্ধীর জামাই রবার্ট ওয়াধেরাকে ফের জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। লন্ডনে বেনামে সম্পত্তি কেনাবেচা এবং অবৈধ আর্থিক লেনদেনের তদন্তে এদিন টানা ন’ঘণ্টা জেরা করা হয় তাঁকে। এ নিয়ে গত চারদিনে তিনবার গোয়েন্দাদের মুখোমুখি হলেন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী।
বিশদ

10th  February, 2019
মিথ্যা বলার জন্য রাহুল গান্ধীকে
নোবেল দেওয়া উচিত: বিজেপি

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি: রাফাল নিয়ে একের পর এক মিথ্যে বলছেন রাহুল গান্ধী, এই অভিযোগ তুলে শনিবার দলের সরকারি ট্যুইটার হ্যান্ডেলে সরব হল বিজেপি। কংগ্রেস সভাপতির যে বক্তব্যগুলিকে মিথ্যে বলে দাবি করেছে বিজেপি, তার মধ্যে বেছে বেছে ১০টি মিথ্যে এদিন ট্যুইটারে তুলে ধরেছে তারা।
বিশদ

10th  February, 2019
সুপ্রিম কোর্টের মৌখিক পর্যবেক্ষণকে ‘বিকৃত’ করবেন না, মূর্তি ইস্যুতে সাফাই মায়াবতীর

 লখনউ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): একদিন আগেই সুপ্রিম কোর্টের কড়া পর্যবেক্ষণ সামনে এসেছে। জনগণের কোটি কোটি টাকায় নিজের ও দলীয় প্রতীক হাতির মূর্তি স্থাপনের জন্যই কড়া পর্যবেক্ষণ শীর্ষ আদালতের। শীর্ষ আদালতের প্রাথমিক মত, এই বিপুল টাকা সরকারি কোষাগারে ফিরিয়ে দিতে হতে পারে মায়াবতীকে।
বিশদ

10th  February, 2019
সংরক্ষণের দাবিতে রাজস্থানে গুজ্জরদের ধর্না চলছেই, ব্যহত ট্রেন চলাচল

 জয়পুর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): সংরক্ষণের দাবিতে রাজস্থানে গুজ্জরদের ধর্না চলছেই। শনিবারও দিনভর রেল, সড়ক পথ অবরোধের কর্মসূচি পালন করে তাঁরা। এর ফলে ব্যাহত হয় ট্রেন চলাচল। বাতিল করা হয়েছে দূরপাল্লার তিনটি ট্রেন। বানচাল হয়ে পড়ে পরিবহণ পরিষেবাও।
বিশদ

10th  February, 2019
অস্কার লাইব্রেরিতে জায়গা
পেল সোনম কাপুরের ছবি

 মুম্বই, ৯ ফেব্রুয়ারি: গত সপ্তাহেই মুক্তি পেয়েছে অভিনেত্রী সোনম কাপুর অভিনীত ‘এক লড়কি কো দেখা তো অ্যাইসা লাগা’। এক সপ্তাহের মধ্যেই ছবিতে জুড়ল এক নয়া পালক। ছবিটি অস্কার লাইব্রেরিতে জায়গা করে নিয়েছে।
বিশদ

10th  February, 2019
কার হাত শক্ত করতে রাফাল চুক্তি, জবাব দেওয়া উচিত প্রধানমন্ত্রীর
বায়ুসেনা নাকি এক শিল্পপতি, প্রশ্ন তুলল শিবসেনা

 মুম্বই, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): রাফাল চুক্তির লক্ষ্য বায়ুসেনার হাত শক্ত করা, নাকি আর্থিক সমস্যায় থাকা এক শিল্পপতির, জবাব দেওয়া উচিত প্রধানমন্ত্রীর। শনিবার শিবসেনার তরফে একথা বলা হল। রাফাল চুক্তি সংক্রান্ত প্রতিরক্ষা মন্ত্রকের নোট প্রকাশ্যে আসার পরদিনই শিবসেনার এই তীর্যক মন্তব্য সামনে এল।
বিশদ

10th  February, 2019
হজযাত্রার খরচ কমাতে সহায়ক
হয়েছে অনলাইন প্রক্রিয়া: নাকভি

 মুম্বই, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভর্তুকি তুলে দেওয়া সত্ত্বেও খরচ কমেছে হজযাত্রায়। কিছুদিন আগে এমনই দাবি করেছিলেন কেন্দ্রীয়মন্ত্রী মুখতার আব্বাস নাকভি। শনিবার তিনি বলেছেন, হজযাত্রার যাবতীয় প্রক্রিয়া এখন অনলাইনে করা যাচ্ছে।
বিশদ

10th  February, 2019
আফজল গুরুর মৃত্যুবার্ষিকীতে বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধে উপত্যকার জনজীবন ব্যাহত

 শ্রীনগর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): সংসদে জঙ্গি হামলায় অভিযুক্ত মহম্মদ আফজল গুরুর মৃত্যুবার্ষিকীতে বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধে কাশ্মীরের সাধারণ জনজীবন ব্যাহত হল। ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি আফজল গুরুকে ফাঁসি দেওয়া হয় এবং দিল্লির তিহার জেলের ভিতরেই তাঁকে কবর দেওয়া হয়।
বিশদ

10th  February, 2019
উত্তরপ্রদেশের গ্রামে চিতাবাঘের হানায় কিশোরের মৃত্যু

 বাহরাইচ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): কাতারনিয়াঘাট জঙ্গলের পাশে নিবিয়া ঘৌরি গ্রামে জমিতে কাজ করতে গিয়ে শুক্রবার চিতাবাঘের আক্রমণে বিন্দ্রা নামে ১৭ বছরের এক কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার এই খবর দিয়েছেন ডিভিশনাল ফরেস্ট অফিসার (ডিএফও) জি পি সিং।
বিশদ

10th  February, 2019
কাশ্মীরে রাস্তা ধসে মৃত পশ্চিমবঙ্গের বাসিন্দা,
তুষারধসে আটক তিন পুলিশকর্মীকে উদ্ধার

 শ্রীনগর, ৮ ফেব্রুয়ারি (পিটিআই): গত ৭২ ঘণ্টা ধরে তুষারপাত ও তুষারধসে বিপর্যস্ত জম্মু ও কাশ্মীর। বৃহস্পতিবার সন্ধ্যায় জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে জওহর টানেলের কাছে তুষারধসের কারণে আউটপোস্টের মধ্যেই আটকে পড়েছিলেন ১০ জন পুলিশকর্মী। শুক্রবার তাদের মধ্যে তিনজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।
বিশদ

09th  February, 2019
নিজের ও হাতির মূর্তি স্থাপনের জন্য খরচ করা টাকা রাজকোষে জমা দিতে হবে মায়াবতীকে: সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ৮ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী থাকাকালীন লখনউ ও নয়ডার পার্কগুলিতে নিজের ও দলীয় প্রতীক হিসেবে হাতির মূর্তি স্থাপন করেছিলেন মায়াবতী। এজন্য ২০০৮-০৯ সালের রাজ্য বাজেটে কোটি কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। এই ইস্যুতে শুক্রবার সুপ্রিম কোর্টে বড় ধাক্কা খেলেন বিএসপি সুপ্রিমো।
বিশদ

09th  February, 2019
তেজস্বীকে সরকারি বাংলো ছাড়ার নির্দেশ
সর্বোচ্চ আদালতের, জরিমানা ৫০ হাজার

 নয়াদিল্লি, ৮ ফেব্রুয়ারি (পিটিআই): সুপ্রিম কোর্টের নির্দেশে ‘ঠাঁইনাড়া’ হতে চলেছেন বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। উপমুখ্যমন্ত্রীর জন্য বরাদ্দ যে বাংলোয় তিনি থাকছেন, তা তাঁকে খালি করার নির্দেশ দিয়েছিল পাটনা হাইকোর্ট। হাইকোর্টের সেই নির্দেশ খারিজের দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন এই আরজেডি নেতা।
বিশদ

09th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...

সংবাদদাতা, মালবাজার: তিস্তা নদী থেকে অবৈধভাবে বালি পাথর তোলার ফলে বিপন্ন বন্যপ্রাণ। পরিবেশ প্রেমীদের দাবি, বন্যপ্রাণ রক্ষার স্বার্থে দ্রুত তিস্তা নদী থেকে বালি পাথর তোলা বন্ধ করতে হবে। যদিও প্রশাসন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপের আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ডুয়ার্সের তিস্তা ...

 বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় উন্নতির যোগ। বৃষ: আর্থিক ক্ষেত্র শুভ। মিথুন: পাওনা অর্থ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ডারউইন দিবস১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম১৮৭১: ...বিশদ

07:03:20 PM

চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM