Bartaman Patrika
দেশ
 

  আগে নির্বাসন পরে শাস্তির সুপারিশ ডায়নার

সিডনি, ১১ জানুয়ারি: সিডনিতে প্রথম এক দিনের ম্যাচে সিওএ’র সুপারিশে লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া বাদ পড়েছেন। উল্লেখ্য, করন জোহরের একটি টক শো’য়ে মহিলাদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছিলেন পান্ডিয়া। যার ফলে বিসিসিআই-এর কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স সুপারিশ করেছিল এই দু’জনকে দুটি ম্যাচের জন্য সাসপেন্ড করা হোক। এইদিন সিওএ’র অন্যতম সদস্য ডায়না এডুলজি জানান, ‘আগে পান্ডিয়ারা ঠিক কি বলেছিল তা তদন্ত করে দেখা হোক। ততদিন পর্যন্ত ওরা সাসপেন্ড থাকবে। তারপর ওদের শাস্তি ঘোষিত হবে।’ তবে তার আগেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট প্রথম একদিনের ম্যাচের দল থেকে পান্ডিয়া ও রাহুলকে বাদ দিয়ে দিয়েছে।
12th  January, 2019
ক্ষমতায় এলে মোদির খুলে দেওয়া অ্যাকাউন্টে টাকা ঢোকাবে কংগ্রেস, আশ্বাস রাহুলের

 জালোর ও কোটা ২৫ এপ্রিল (পিটিআই): ‘অবিচারে’র বদলা ‘ন্যায়’! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘অবিচারে’র মোকাবিলায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বাজি ‘ন্যায়’ প্রকল্প। বৃহস্পতিবার রাজস্থানে প্রচারে গিয়ে রাহুল বলেন, মোদি সরকার ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলেছে। সেই অ্যাকাউন্টে টাকা জমা দেবে কংগ্রেস সরকার।
বিশদ

দারিদ্র দূরীকরণের লক্ষ্যে সন্ত্রাসবাদকে
সমূলে উপড়ে ফেলা প্রয়োজন: মোদি

 দ্বারভাঙা (বিহার) ও বান্দা (উত্তরপ্রদেশ), ২৫ এপ্রিল (পিটিআই): চোখা চোখা বাক্যবাণ। স্বকীয় মেজাজ। বিরোধী জোটের মাজা ভাঙতে দ্বারভাঙায় চেনা ছন্দে মোদি। জাতীয় নিরাপত্তার ইস্যুকে সামনে রেখে মঞ্চে ঝড় তুললেন প্রধানমন্ত্রী। আর লালুর দলকে খোঁচা দিয়ে বললেন, বিহারে লন্ঠনের দিন শেষ।
বিশদ

কিছুক্ষণ দাঁড়ালেই প্রশ্ন, কাকে খুঁজছেন?
দাউদের পাড়ায় ভোটের নামগন্ধই নেই, পাকমোড়িয়া স্ট্রিটের প্রায় সবটাই আজও সেই ডনেরই দখলে

 সমৃদ্ধ দত্ত, মুম্বই, ২৫ এপ্রিল: ৭৭ বাই ৮৩ আর ৭৭ বাই ৮৫ নম্বর বিল্ডিং দুটির সামনে কিছুক্ষণ দাঁড়াতেই আতর, সিমুই আর অ্যাসবেস্টসের শিট বিক্রেতা তিনজন দোকানি চোখ কুঁচকে তাকিয়ে জরিপ করতে শুরু করছেন। ছবি তোলা কি উচিত হবে?
বিশদ

দু’দিনে দু’টি রোড শো প্রিয়াঙ্কা গান্ধীর

ঝাঁসি (উত্তরপ্রদেশ), ২৫ এপ্রিল (পিটিআই): লক্ষ্য বুন্দেলখণ্ড। বৃহস্পতিবার ঝাঁসিতে একটি রোড শো করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ওয়াধেরা। ফলে গত দু’দিনে দু’টি রোড শো করলেন সোনিয়া-কন্যা।
বিশদ

‘বিজেপি হল ভাগতি জনতা পার্টি’
বিরোধী জোটই দেশকে নয়া
প্রধানমন্ত্রী দেবে: অখিলেশ

 কনৌজ ও লখনউ, ২৫ এপ্রিল (পিটিআই): বিরোধী জোটই দেশকে নতুন প্রধানমন্ত্রী উপহার দেবে। জোটসঙ্গী বসপা-আরএলডির সঙ্গে যৌথ জনসভায় এমনই আশাপ্রকাশ করেছেন সপা সুপ্রিমো অখিলেশ যাদব। বৃহস্পতিবার কনৌজে একটি জনসভা করেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন মায়াবতী ও অজিত সিং।
বিশদ

মঙ্গলে ভূমিকম্প হওয়ার
কথা জানাল নাসা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেঁপে উঠল মঙ্গলগ্রহ। পৃথিবীর ভূ-কম্পনের সঙ্গে আমরা সবাই পরিচিত। কিন্তু, মঙ্গলে কম্পন? বিজ্ঞানীরা জানাচ্ছেন, হ্যাঁ মঙ্গলেও কম্পনের ঘটনা ঘটেছে। সম্প্রতি আমেরিকার মহাকাশ গবেষণা কেন্দ্র নাসা প্রেরিত ‘ইনসাইট’-এর কম্পন পরিমাপক একটি যন্ত্রে এরকমই চাঞ্চল্যকর তথ্য ধরা পড়েছে।
বিশদ

আমেথিতে রাহুলকে হারিয়ে বাড়ি করে থাকব, চ্যালেঞ্জ ছুঁড়ে এবার জানিয়ে দিলেন স্মৃতি ইরানি

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, আমেথি, ২৫ এপ্রিল: নীল চেক শাড়ি, ডান হাতে ঘড়ি, পায়ে চপ্পল। মুখে স্মিত হাসি। সকলকে হাত জোড় করে বলছেন, ‘এই দিদিকে কমল (পদ্ম) ফুলে বোতাম টিপে ছাপ দিন, কাঁচা বাড়ি পাকা হবে, ঘরে ঘরে মিষ্টি জল আসবে। লা-পাতা সাংসদকে আর খুঁজতে দিল্লি যেতে হবে না। আপনাদের সঙ্গেই থাকব।’ কী বুঝছেন?
বিশদ

মোদি ‘মুখোশ’ পড়েই কেন্দ্রজুড়ে
চষে বেড়াচ্ছেন ‘ঠাকুর’ রাজনাথ

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, লখনউ, ২৫ এপ্রিল: তাঁর কাছে কোনও গাড়ি নেই। তবে রয়েছে একটি পয়েন্ট ৩২ বোর রিভলভার এবং একটি ডবল ব্যারেল গান। স্ত্রীর সঙ্গে তাঁর যৌথ সম্পত্তির পরিমাণ ৫ কোটি টাকা। ২০১৪ সালে এই পরিমাণ ছিল ২ কোটি ৯০ লাখ। অর্থাৎ, গত পাঁচ বছরে সম্পত্তি বেড়েছে ২ কোটি টাকার কিছু বেশি।
বিশদ

বিজেপি ক্ষমতায় ফিরলে
দায়ী থাকবেন রাহুলই
ক্ষোভ উগরে দিলেন কেজরিওয়াল

নয়াদিল্লি, ২৫ এপ্রিল (পিটিআই): লোকসভা ভোটে রাজধানীতে জোট না হওয়ায় কংগ্রেসের প্রতি ক্ষোভ উগরে দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার তিনি সাফ জানান, বিজেপি যদি ক্ষমতায় ফিরে আসে, তাহলে একমাত্র দায়ী থাকবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
বিশদ

বারাণসীতে মেগা
রোড শো মোদির

বারাণসী, ২৫ এপ্রিল: সকালেই জল্পনার অবসান ঘটিয়েছে কংগ্রেস। বারাণসী থেকে লড়ছেন না প্রিয়াঙ্কা গান্ধী। আর দিনের শেষে গেরুয়া জনস্রোত কাশীর রাস্তায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মেগা রোড শোয়ে গা ভাসাল মন্দির শহর। গঙ্গাপারের পুণ্যভূমিতে শক্তিপ্রদর্শন করল বিজেপি।
বিশদ

প্রিয়াঙ্কা নন, বারাণসীতে মোদির বিরুদ্ধে
অজয় রাইকে দাঁড় করাল কংগ্রেস

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ২৫ এপ্রিল: হম্বিতম্বিই সার! ‘চ্যালেঞ্জার’ হিসেবে প্রিয়াঙ্কা গান্ধী নন। শেষমেশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে গতবার একপ্রকার গোহারা অজয় রাইকে বারাণসীতে প্রার্থী করল কংগ্রেস। এবং উল্লেখযোগ্যভাবে সেটিও ঘোষণা করা হল বারাণসীতে মোদির রোড শো শুরুর কয়েক ঘণ্টা আগে।
বিশদ

  ক্ষমতায় এলে পার্ল চিটফান্ডে ক্ষতিগ্রস্তদের সুদ সহ টাকা ফেরানোর প্রতিশ্রুতি কংগ্রেসের

 নয়াদিল্লি, ২৫ এপ্রিল (পিটিআই): ক্ষমতায় এলে পার্ল চিটফান্ডে ক্ষতিগ্রস্তদের সমস্ত টাকা ফিরিয়ে দেওয়া হবে। বৃহস্পতিবার এমনই নির্বাচনী প্রতিশ্রুতি দিল কংগ্রেস। পাশাপাশি, নাগরিক অধিকার ও মর্যাদা রক্ষা করতে চিটফান্ড দুর্নীতি রোধে কড়া আইন আনা হবে বলেও জানিয়েছে দেশের এই প্রধান বিরোধী দল।
বিশদ

দেশকে সুরক্ষিত রাখতে পারবে
না মায়া-অখিলেশ-রাহুল
তোপ অমিত শাহের

 গাজিপুর ও উন্নাও (উত্তরপ্রদেশ), ২৫ এপ্রিল (পিটিআই): বিরোধী নেতা-নেত্রীরা দেশের সুরক্ষা, নিরাপত্তা নিয়ে ভাবেন না। আর সেকারণেই পাকিস্তানের বালাকোটে বায়ুসেনার বিমানহানার পর ‘মুখ গোমড়া’ হয়ে গিয়েছিল মায়াবতী, অখিলেশ, রাহুল গান্ধীদের। বৃহস্পতিবার বিরোধীদের এভাবেই নিশানা করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। একইসঙ্গে, বিরোধী নেতাদের ‘ভেজাল’ বলেও দাবি করেছেন তিনি।
বিশদ

  প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হেনস্থার তদন্তে অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে পট্টনায়েক

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ এপ্রিল: আদালতকে কোনওভাবেই ‘মানি এবং মাসল পাওয়ার দিয়ে ম্যানেজ করতে দেব না।’ প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগকে ষড়যন্ত্র বলে দাবি করে যে মামলা হয়েছে, তার শুনানিতে আজ এই অত্যন্ত কড়া ভাষায় এই মন্তব্য করলেন বিচারপতি অরুণ মিশ্র।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার কলকাতায় রেডমি ওয়াই থ্রি এবং রেডমি সেভেন স্মার্ট ফোনের উদ্বোধন করল মোবাইল প্রস্তুতকারক সংস্থা শাওমি। একই সঙ্গে সম্প্রতি বাজারে আসা রেডমি নোট সেভেন সিরিজ, রেডমি গো, ইন্টারনেট ফিনান্সিয়াল সার্ভিস ‘মি পে’-এর সঙ্গেও ফের একবার পরিচয় করিয়ে ...

সংবাদদাতা, কালনা: কালনার সূর্যপুর গ্রামে একই দিনে মৃত্যু হয়েছিল ১০জন চাষির। মৃতদের পরিবার ওই মর্মান্তিক ঘটনার জন্য সিপিএমের কৃষকসভার নেতৃত্বকেই দায়ী করে। তাই সিপিএমকে তাঁরা কোনওদিনই ক্ষমা করতে পারবেন না বলেও জানিয়েছেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি’র প্রচার বিজ্ঞাপনে শিশুদের ব্যবহারের ঘটনায় তিনদিনের মধ্যে রিপোর্ট না দিলে এবার নির্বাচন কমিশনকে সমন পাঠাবে রাজ্য শিশু কমিশন। বৃহস্পতিবার এমনই হুঁশিয়ারি দিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে তারা। ...

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের কচড়া হাইস্কুলে কোনও ডাইনিং শেড নেই। বাধ্য হয়ে পড়ুয়াদের স্কুলের পাশে মাঠে বসে মিড ডে মিল খেতে হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম।
১৮৯৭ – বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০ - ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪ – সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৮ টাকা ৭০.৯৭ টাকা
পাউন্ড ৮৮.৮৯ টাকা ৯২.১২ টাকা
ইউরো ৭৬.৮০ টাকা ৭৯.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৩/৪১ দিবা ২/৪০। উত্তরাষা‌ঢ়া ৪৫/৫ রাত্রি ১১/১৪। সূ উ ৫/১২/৩, অ ৫/৫৭/৬, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে, বারবেলা ৮/২৪ গতে ১১/২৪ মধ্যে, কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে।
১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৬/৪৫/১৮ দিবা ৩/৫৪/৪৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ৪৭/৫৯/১৭ রাত্রি ১২/২৪/২১, সূ উ ৫/১২/৩৯, অ ৫/৫৮/১৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে, বারবেলা ৮/২৪/৪ গতে ৯/৫৯/৪৫ মধ্যে, কালবেলা ৯/৫৯/৪৫ গতে ১১/৩৫/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৪৬/৫০ গতে ১০/১১/৯ মধ্যে।
২০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্যামনগরে সিগন্যালে সমস্যা, ট্রেন চলাচল ব্যাহত 

09:02:47 AM

মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে কমিশনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের
কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে নদীয়ার বিজেপি সভাপতি ...বিশদ

08:50:00 AM

 মোদির কপ্টারে তল্লাশি চালানো অফিসারের সাসপেনশনে স্থগিতাদেশ
নরেন্দ্র মোদির কপ্টারে তল্লাশি চালানো আইএএস অফিসারের সাসপেনশন স্থগিত রাখল ...বিশদ

08:49:55 AM

ডিএ মামলার পরবর্তী শুনানি হবে ২ মে
 স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যা঩ট) আগামী ২ মে রাজ্য সরকারি কর্মীদের ...বিশদ

08:35:06 AM

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত ...বিশদ

08:24:28 AM

ব্রিজের কাজে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ
ব্রিজের রক্ষণাবেক্ষণ কাজের জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করবে পূর্ব রেল। ...বিশদ

08:15:00 AM