দেশ
 
 

দেশে প্রথমবার জৈব জ্বালানিতে পরীক্ষামূলকভাবে উড়ল যুদ্ধবিমান। সোমবার চণ্ডীগড়ের বায়ুসেনা ঘাঁটি থেকে এএন-৩২ বিমানটি জৈব জ্বালানি নিয়ে আকাশে ওড়ে। ভারতীয় বায়ুসেনা সূত্রে খবর, গত জুলাই মাসে দেশের এয়ার চিফ মার্শাল বি এস ধানোয়া ঘোষণা করেছিলেন. জৈব জ্বালানিতে যাতে যুদ্ধবিমান চালানো যায়, তার জন্য অত্যাধুনিক প্রযুক্তির ব্যবস্থা করা হচ্ছে। এদিন ১০ শতাংশ জৈব জ্বালানি এই উড়ানে ব্যবহার করা হয়। তাতে সাফল্য মিলেছে বলে দাবি বায়ুসেনার কর্তাদের।-নিজস্ব চিত্র

দেশীয় প্রযুক্তিতে তৈরি প্রথম যুদ্ধবিমানবাহী রণতরী
‘আইএনএস বিক্রান্ত’-এর নির্মাণ শেষের মুখে, জলে নেমে পরীক্ষা ২০২০-তে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি ভারতের প্রথম যুদ্ধবিমানবাহী রণতরী ‘আইএনএস বিক্রান্ত’ তৈরির কাজ প্রায় শেষ। এবার জলে নেমে পরীক্ষা দেওয়ার পালা। দেশের অন্যতম বিশালাকার এই রণতরী নৌবাহিনীতে যুক্ত হতে কতটা প্রস্তুত, তার পরীক্ষা (ট্রায়াল) দেবে ২০২০’র শুরুতে অথবা মাঝামাঝি সময়ে। তাতে উত্তীর্ণ হলেই ২০২৩-এ ভারতীয় নৌবাহিনীতে যুক্ত হবে ‘আইএনএস বিক্রান্ত’। যা নৌবাহিনীর পূর্বাঞ্চলীয় ফ্লিট অর্থাৎ বঙ্গোপাসাগরের উপরেই রাখা থাকবে। বর্তমানে চীনের রক্তচক্ষুর জবাবে এই যুদ্ধবিমানবাহী রণতরী নৌসেনাকে অনেকটাই এগিয়ে রাখবে বলে মনে করছেন বাহিনীর শীর্ষকর্তারা। খিদিরপুর ডকে আসা যুদ্ধজাহাজ (অফসোর পেট্রল ভেসেল) ‘আইএনএস সুমেধা’-তে বুধবার এক সাংবাদিক বৈঠকে নৌসেনার পূর্বাঞ্চলীয় ফ্লিটের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং রিয়ার অ্যাডমিরাল দীনেশ কে ত্রিপাঠী এই প্রসঙ্গে বলেন, দেশীয় প্রযুক্তিতে এই প্রথম আমরা যুদ্ধবিমানবাহী রণতরী তৈরি করছি। যা শুধু বিশ্বের দু’-তিনটি দেশের পক্ষেই করা সম্ভব হয়েছে।
সামরিক বিশেষজ্ঞদের মতে, পাকিস্তানে চীনের করিডর তৈরির কাজ সমাপ্তির পথে। মায়ানমারেও বন্দর তৈরি করতে চলেছে তারা। চারপাশ দিয়ে যেভাবে চীন ঘিরে ধরার চেষ্টা করছে, তাতে রীতিমতো রক্তচাপ বেড়েছে সাউথ ব্লকের কর্তাদের। জলপথে চীনের পেশীশক্তির আস্ফালন ক্রমেই বাড়ছে। ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চীনের গতিবিধি নিশ্চিতভাবেই দিল্লির উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সেখানে লাগাতার ডুবোজাহাজ পাঠিয়ে চলেছে বেজিং। তাতে থাকছে পরমাণু শক্তি চালিত ডুবোজাহাজও। মাঝেমধ্যেই কলম্বো এবং করাচি হয়ে ভারতীয় জলসীমার কাছাকাছি এসে পড়ে সেগুলি। ২০১৩ সাল থেকে এখনও পর্যন্ত ভারত মহাসাগরে আটটি ডুবোজাহাজ পাঠিয়েছে চীন। যদিও রিয়ার অ্যাডমিরাল দীনেশ কে ত্রিপাঠীর কথায়, প্রত্যেক বড় দেশই চায় তাদের শক্তি জাহির করতে। অন্যান্য দেশকে নিজেদের অধীনে রাখতে। চীনও সেই প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে। তবে আমরা সামুদ্রিক নিরাপত্তা, উপকূল নিরাপত্তার জন্য সবরকম প্রয়োজনীয় ব্যবস্থা রেখেছি। নজরদারিতেও ফাঁকফোকর নেই। যে কোনও পরিস্থিতিতে আমরা প্রত্যুত্তর দিতে প্রস্তুত। পূর্বাঞ্চলীয় কমান্ডের শক্তি এবং ক্ষমতা বৃদ্ধি করা হচ্ছে। শিবালিক গোত্রের স্টেলথ্ ঩ফ্রিগারেট এবং কামরোতা গোত্রের অ্যান্টি সাবমেরিন করভেটের মতো অত্যাধুনির যুদ্ধজাহাজ পূর্বাঞ্চলীয় কমান্ডের অধীনে বঙ্গোপসাগরে মোতায়েন করা হচ্ছে। পাশাপাশি জলপথে শক্তিবৃদ্ধির জন্য ইতিমধ্যেই অত্যাধুনিক যুদ্ধবিমান এবং হেলিকপ্টার নেওয়ারও সিদ্ধান্ত হয়েছে। এই অবস্থায় ‘আইএনএস বিক্রান্ত’ বঙ্গোপসাগরে মোতায়েন হলে শক্তি আরও বাড়বে বলেই এদিন দাবি করেন নৌবাহিনীর পশ্চিমবঙ্গ শাখার কমান্ডিং অফিসার (এন-ও-সি) কমোডর সুপ্রভকুমার দে।
বায়ুসেনা সূত্রে খবর, বর্তমানে নৌসেনার হাতে রয়েছে একটিমাত্র যুদ্ধবিমানবাহী রণতরী ‘আইএনএস বিক্রমাদিত্য’। তবে তার থেকে ধারেভারে আধুনিক ক্ষমতাসম্পন্ন হতে চলেছে ‘আইএনএস বিক্রান্ত’। প্রায় ৬৫ থেকে ৭০ হাজার টন ওজনের এই রণতরীতে ৩০-৩৫টি যুদ্ধবিমান রাখার মতো ক্ষমতা রয়েছে।
ভারতীয় নৌসেনার প্রধান অ্যাডমিরাল সুনীল লানবা জানিয়েছেন, চীনা আগ্রাসনের প্রেক্ষিতে ভারতীয় নৌবাহিনীতে অন্তর্ভুক্ত হতে চলেছে ৫৬টি নতুন যুদ্ধজাহাজ ও ছ’টি সাবমেরিন। সরকারের কাছ থেকে প্রয়োজনীয় অনুমোদন চলে এসেছে। নৌবাহিনী সূত্রে খবর, গত বছরই ভারত মহাসাগরে চীনা নৌবাহিনীর ১২টি বহর দেখা গিয়েছিল। যার মধ্যে ছিল তৃতীয় শ্রেণীর ক্ষেপণাস্ত্র ধ্বংসকারী লুয়াঙ জাহাজ, ডুবোজাহাজে সরঞ্জাম সরবরহকারী জাহাজ চোংমিংদও। পরে সেটিকে আবার করাচি বন্দরেও দেখা যায়। ভারত ও প্রশান্ত মহাসাগরে চীনের সন্দেহজনক গতিবিধির উপর তাই ভারত নজর রাখছে বলে এদিন জানান নৌসেনার এক শীর্ষকর্তা।
06th  December, 2018
রামমন্দির গড়তে অর্ডিন্যান্স
মানব না, হুমকি শরিকদেরই
আইন আনার বিরোধিতায় রাজ্যসভায় এককাট্টা প্রায় সবাই

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর: তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে পরাজয়ে শুধু যে বিরোধীরা শক্তিশালী হয়েছে তাই নয়, বিজেপির কাছে আরও উদ্বেগজনক হল তাদের নিজেদের জোট শরিকরা এবার মুখ খুলতে শুরু করেছে। আর সেই সরব হওয়ার বার্তা প্রদানের ক্ষেত্রে সর্বাগ্রে যে ইস্যুকে সামনে নিয়ে আসা হচ্ছে, সেটি হল রামমন্দির। এবং এই ইস্যুতে বিরোধীদের সুরেই কথা বলছে জোটশরিকরাও।
বিশদ

শপথ অনুষ্ঠানে ভাইপো জ্যোতিরাদিত্যকে জড়িয়ে ধরে আদর করলেন বসুন্ধরা

জয়পুর, ১৭ ডিসেম্বর: কথায় আছে রাজনীতি নাকি রক্তের সম্পর্ক ভুলিয়ে দেয়। কিন্তু সবসময়ই এই প্রবচন যে খাটে না, তা প্রমাণ হয়ে গেল রাজস্থানের জয়পুরের অ্যালবার্ট হলে। কখনও কখনও রক্তের সম্পর্কও যে রাজনীতির ঊর্ধ্বে উঠতে পারে, তা দেখিয়ে দিলেন বসুন্ধরা রাজে সিন্ধিয়া ও জ্যোতিরাদিত্য। সম্পর্কে পিসি-ভাইপো।
বিশদ

শিখ বিরোধী দাঙ্গা: কমলনাথের পাশে কংগ্রেস, শাস্তির দাবিতে সরব অকালি-বিজেপি

নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর (পিটিআই): শিখ বিরোধী দাঙ্গায় জড়িত থাকার অপরাধে সাজা হয়েছে কংগ্রেস নেতা সজ্জন কুমারের। আর ঠিক এদিনই শিখ বিরোধী দাঙ্গার ছায়ায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন কমলনাথ।
বিশদ

রাফাল নিয়ে সব জেনেও দেশের মানুষকে বিপথে চালিত করছে কংগ্রেস: সীতারামন

 মুম্বই, ১৭ ডিসেম্বর (পিটিআই): রাফাল দুর্নীতির অভিযোগ তুলে কেন্দ্রের উপর চাপ বাড়ানোর কৌশল জারি রেখেছে কংগ্রেস। কখনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনায় সরব হচ্ছেন রাহুল গান্ধী, কখনও আবার চুক্তির বিষয়বস্তু প্রকাশ্যে আনার দাবি তুলছে কংগ্রেস। রাফাল ইস্যুতে কোণঠাসা হওয়ার আগে এবার পাল্টা তোপ দাগল বিজেপি শিবির।
বিশদ

Loading...
দেরি হলেও, সত্যের জয় হবেই, বলল আদালত
’৮৪ শিখ দাঙ্গায় আমৃত্যু
কারাদণ্ড সজ্জন কুমারের

নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর (পিটিআই): ১৯৮৪ সালে ইন্দিরা গান্ধী খুনের পরেই শিখ বিরোধী দাঙ্গায় জড়িত কংগ্রেস নেতা সজ্জন কুমারকে আমৃত্যু কারাবাসের সাজা শোনাল দিল্লি হাইকোর্ট। উচ্চ আদালত বলেছে, রাজনৈতিক প্রশ্রয়ে এই ধরনের কাজ সংগঠিত করা আসলে মানবতার বিরুদ্ধে অপরাধ। 
বিশদ

অন্ধ্র উপকূলে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় পেতি, মৃত ১, বাতিল বহু ট্রেন ও উড়ান

অমরাবতী, ১৭ ডিসেম্বর (পিটিআই): অবশেষে অন্ধ্রপ্রদেশের উপকূলে আছড়ে পড়ল সামুদ্রিক ঘূর্ণিঝড় পেতি। সোমবার দুপুর ১২টা ২৫মিনিট নাগাদ পূর্ব গোদাবরী জেলার কাটরেনিকোনাতে আঘাত হানে পেতি। ঘণ্টায় যার গতিবেগ ছিল ৮৫ থেকে ৯০ কিলোমিটার। বিজয়ওয়াড়া জেলায় ঝড়ের দাপটে মৃত্যু হয়েছে এক ব্যক্তির।
বিশদ

Loading...
তুকতাক করে যক্ষ্মা রোগ সারাতে মেয়েকে মেরেই ফেলল মহিলা

 বাহরাইচ, ১৭ ডিসেম্বর (পিটিআই): ফের অন্ধবিশ্বাসের বলি হল এক শিশু। অভিযোগ, মেয়ের যক্ষ্মা রোগ সারাতে তুকতাক করতে গিয়েছিল এক মহিলা। তুকতাকের অঙ্গ হিসেবে শিশুটির হাতের শিরা কেটে দিয়েছিল তার মা। আর এরফলেই মৃত্যু হয় ওই শিশুর। 
বিশদ

বিজেপিকে হারানোর প্রতিজ্ঞা পূরণ, চার বছর পর পাগড়ি পরলেন শচীন পাইলট

জয়পুর, ১৭ ডিসেম্বর (পিটিআই): এক সময় চিতোরের রাজা নাকি এক কঠিন পণ করেছিলেন। বুঁদির কেল্লা ধরাশায়ী না করা পর্যন্ত জলস্পর্শ করবেন না তিনি। আর আধুনিক রাজপুতানায় এরকমই এক কঠিন পণ করেছিলেন কংগ্রেসের এক তরুণ তুর্কি নেতা। চার বছর আগে। তিনি শচীন পাইলট।
বিশদ

নোট বাতিলের পর নতুন ২ হাজার এবং ৫০০ টাকা ছাপানোর তথ্য প্রকাশের নির্দেশ

নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর: নোট বাতিলের ঘোষণার পর নতুন ৫০০ এবং ২০০০ টাকা ছাপানো সংক্রান্ত তথ্য প্রকাশ্যে আনতে পারল না আরবিআইয়ের ভর্তুকিতে চলা নোট ছাপানোর সংস্থা। যদিও একবার নয়, একাধিকবার তথ্য প্রকাশের নির্দেশ দিয়েছে জাতীয় তথ্য কমিশন।
বিশদ

তাল কাটল মায়া-মমতা-অখিলেশের অনুপস্থিতি, জোর চর্চা, কৃষিঋণ মকুবের ঘোষণা কমল নাথের
কংগ্রেসের নেতৃত্বে তিনটি রাজ্যে মুখ্যমন্ত্রী পদে শপথের অনুষ্ঠান ঘিরে বিরোধী ঐক্যের প্রদর্শন

নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর: তিন রাজ্যে পরপর তিনটি অনুষ্ঠান। বিরোধী শিবিরের তাবড় নেতানেত্রীদের নিয়ে উড়ে বেড়াল চার্টার্ড বিমান। জয়পুর থেকে ভোপাল, সেখান থেকে রায়পুর। রইলেন অনেকেই। কিন্তু না থাকার তালিকাটাও চোখ এড়াল না। বিশেষ করে মায়া, মমতা ও অখিলেশের অনুপস্থিতি নিশ্চিতভাবেই চর্চার কেন্দ্রে।
বিশদ

দলের কট্টরপন্থীদের চাপই কারণ
আমন্ত্রণ পেয়েও তিন রাজ্যে কংগ্রেসের শপথে গেলেন না ইয়েচুরি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর: দলের কট্টরপন্থী লবির প্রবল চাপ। আর সেই কারণেই আমন্ত্রণ পেয়েও আজ তিন রাজ্যের কংগ্রেসি মুখ্যমন্ত্রীদের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিলেন না সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।
বিশদ

লোকসভায় লিখিতভাবে জানানো হল
পিএফের পেনশন বৃদ্ধির বিষয়টি খতিয়ে দেখছে কেন্দ্রীয় শ্রমমন্ত্রক: মন্ত্রী

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর: কর্মচারী প্রভিডেন্ট ফান্ডের (ইপিএফ) ন্যূনতম পেনশন বৃদ্ধির বিষয়টি খতিয়ে দেখছে কেন্দ্রীয় শ্রমমন্ত্রক গঠিত উচ্চ পর্যায়ের কমিটি। আজ লোকসভায় এক লিখিত প্রশ্নের উত্তরে এ কথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষকুমার গঙ্গওয়ার।
বিশদ

ঝাড়খণ্ডে সারারাত মন্ত্রীর বাড়ির বাইরে ধর্নায় বসে প্রবল শীতে প্রাণ হারালেন এক প্যারা টিচার

 দুমকা (ঝাড়খণ্ড), ১৭ ডিসেম্বর (পিটিআই): স্থায়ী করার দাবিতে গত মাস থেকে রাজ্যের জনকল্যাণমন্ত্রীর বাড়ির বাইরে ধর্না চলছিল। রবিবার তার চরম পরিণতি দেখল ঝাড়খণ্ড। মন্ত্রীর বাড়ির বাইরে সারারাত ধর্নায় বসে থেকে প্রবল শীতের কামড়ে প্রাণ হারালেন এক প্যারা টিচার। মৃত ব্যক্তির নাম কাঞ্চন দাস।
বিশদ

সংসদভবনে কৃষক ইস্যুতে ধর্না তৃণমূলের, যোগ আপ এমপি’রও

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর: সংসদের অধিবেশন চলাকালীন প্রায় প্রতিদিনই কোনও না কোনও ইস্যুতে মোদি সরকারকে চেপে ধরতে দলকে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো সিবিআই থেকে আরবিআইয়ের পর সোমবার কৃষি এবং কৃষক ইস্যুতে সংসদভবন চত্বরে গান্ধীমূর্তির পাদদেশে সরকার বিরোধী ধর্না দিল তৃণমূল।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 পারথ, ১৭ ডিসেম্বের: ব্যাটিং ব্যর্থতায় হারের রক্তচক্ষু দেখছে ভারত। পারথ টেস্টে জয়ের জন্য ২৮৭ রান তাড়া করতে নেমে প্রবল চাপে কোহলি ব্রিগেড। চতুর্থ দিনের শেষে ...

ওয়াশিংটন, ১৭ ডিসেম্বর (পিটিআই): চীনের ঋণের ফাঁদে পা দিয়ে এখন শোচনীয় অবস্থা পাকিস্তানের অর্থনীতির। বেজিংয়ের বিপুল অঙ্কের দেনা শোধ করতে এবার আন্তর্জাতিক অর্থ ভাণ্ডার বা আইএমএফের দ্বারস্থ ইসলামাবাদ। কিন্তু চীনের ধার শোধ করতে পাকিস্তানকে ঋণ দেওয়া হবে না বলে জানিয়ে ...

সংবাদদাতা, খড়্গপুর: একেবারে স্বাস্থ্যকেন্দ্র থেকে মেডিক্যাল কলেজ পর্যন্ত পশ্চিম মেদিনীপুর জেলায় স্বাস্থ্য পরিষেবা সর্বস্তরের মানুষের কাছে সঠিকভাবে পৌঁছচ্ছে কিনা তা খতিয়ে দেখল রাজ্য স্বাস্থ্য দপ্তরের উচ্চ পর্যায়ের এক প্রতিনিধি দল।  ...

সুকান্ত বসু, কলকাতা: ডাকাতির চেষ্টার মামলায় রেল পুলিস দুই অভিযুক্তকে ধরে আনতে ব্যর্থ হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করলেন বিচারক। শিয়ালদহের জিআরপি’র ইন্সপেক্টর ইনচার্জকে (আইসি) সশরীরে হাজির হয়ে এ ব্যাপারে কারণ দর্শানোর নির্দেশ দেন।  ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৬ : মার্কিন চলচ্চিত্র পরিচালক স্টিভেন স্পিলবার্গের জন্ম
১৯৫২: শিক্ষাবিদ সুরেন্দ্রনাথ দাশগুপ্তের মৃত্যু
১৯৭১ : ‘ভারতরত্ন’ সম্মান পেলেন ইন্দিরা গান্ধী।

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৮.৭৪ টাকা ৯১.৯৭ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৮৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,২২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৬৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, দশমী ৪/১৭ দিবা ৭/৫৭। নক্ষত্র- অশ্বিনী ৫৫/৫৮ রাত্রি ঘ ৪/৩৮, সূ উ ৬/১৪/২৬, অ ৪/৫১/৩৪, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৫ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৯/১৮ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৩/৩৩ মধ্যে পুনঃ ৫/২১ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/৩৩ গতে ৮/৫৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৩ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৩২ গতে ৮/১২ মধ্যে।
২ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, একাদশী রাত্রিশেষ ৪/৮/৫২। অশ্বিনীনক্ষত্র রাত্রি ২/৩/৪০। সূ উ ৬/১৫/২৬, অ ৪/৫০/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৭/৪৪ মধ্যে ও ঘ ৭/৪০/৩ থেকে ঘ ১১/১১/৩৪ মধ্যে এবং রাত্রি ৭/৩১/৫ থেকে ঘ ৮/২৪/৪৭ মধ্যে ও ৯/১৮/২৯ থেকে ১১/৫৯/৩৪ মধ্যে ও ১/৪৬/৫৭ থেকে ৩/৩৪/২০ মধ্যে ও ৫/২১/৪৩ থেকে ৬/১৬/৯ মধ্যে। বারবেলা ৭/৩৪/৪৫ থেকে ৮/৫৪/৫ মধ্যে, কালবেলা ১২/৫২/৩ থেকে ঘ ২/১১/২২ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৪১ থেকে ঘ ৮/১১/২১ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
হাওড়ায় অস্ত্র কারখানার হদিশ, ধৃত ৩ 

07:30:54 PM

ডেল স্টেইন ও মরনে মরকেল  আনসোল্ড

07:01:54 PM

বরুণ চক্রবর্তীকে ৮.৪০ কোটি টাকা দিয়ে কিনল পাঞ্জাব 

06:56:00 PM

গঙ্গাসাগরে কোনও বিপর্যয় হলে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার
৭ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত যে সমস্ত মানুষ গঙ্গাসাগরে ...বিশদ

06:00:00 PM

নিলামে ৫ কোটি টাকা দিয়ে শিভম দুবেকে কিনল ব্যাঙ্গালোর 

05:47:00 PM

 বিধানসভার ডেপুটি স্পিকার হচ্ছেন সুকুমার হাঁসদা

05:43:16 PM

Loading...
Loading...