Bartaman Patrika
দেশ
 
 

 বোমাতঙ্কের জেরে কড়া সতর্কতা সংসদ ভবন চত্বরে। শুক্রবার পিটিআইয়ের তোলা ছবি।

দীপাবলির দূষণে ফরিদাবাদ শীর্ষে, শোচনীয় হাল দিল্লির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেওয়ালির রাতে বায়ু দূষণের নিরিখে দেশের প্রথম ১৫টি দূষিত শহরের সিংহভাগই দখলে রাখল দিল্লি সহ গো-বলয় এলাকা। যার মধ্যে এক নম্বরে ছিল হরিয়ানার অন্যতম বড় শহর ফরিদাবাদ। যেটি আবার দিল্লির জাতীয় রাজধানী এলাকা (এনসিআর)’র অন্তর্ভুক্ত। দেওয়ালির রাতে ফরিদাবাদে বায়ু দূষণ সূচক ছিল ৪৫৫। যা কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের বিশেষজ্ঞদের মতে ‘বিপজ্জনক’।
কালীপুজোর রাতে বায়ু দূষণের নিরিখে দিল্লি অনেকটা পিছিয়ে ১৮তম স্থানে ছিল। দূষণ কিছুটা কম থাকায় আশায় বুক বেঁধেছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু, তাঁদের সব আশায় জল ঢেলে দিয়ে দেওয়ালির রাতে দিল্লিকে পাওয়া গেল স্বমহিমায়। বায়ু দূষণ সূচক একলাফে পৌঁছে গেল ৩৯০-এ। যা দেশের মধ্যে দূষিত শহরের তালিকায় অষ্টম স্থানে তুলে আনল দিল্লিকে। কেন্দ্রীয় পর্ষদের হিসেব বলছে, দেওয়ালির রাতে দেশের মধ্যে সর্বাধিক দূষিত ছিল ফরিদাবাদ। এই তালিকায় দ্বিতীয় স্থানে ছিল উত্তরপ্রদেশের নয়ডা (৪৩২)। তৃতীয় স্থানে ছিল বিহারের পাটনা (৪২৭)।
বায়ু দূষণ সূচকের নিরিখে চতুর্থ স্থানে ছিল উত্তরপ্রদেশের গাজিয়াবাদ (৪২২)। পঞ্চম স্থানে ছিল উত্তরপ্রদেশেরই বুলন্দশহর (৪১৮)। তালিকায় ষষ্ঠ স্থানে ছিল উত্তরপ্রদেশের রাজধানী শহর লখনউ (৪১২)। আর সপ্তম স্থানে ছিল উত্তরপ্রদেশেরই গ্রেটার নয়ডা (৪১০)। উল্লেখ্য, প্রত্যেকটি এলাকার বায়ু দূষণই মারাত্মকভাবে বিপজ্জনক বলে জানিয়েছে কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ।
ফরিদাবাদের পাশাপাশি গাজিয়াবাদ, নয়ডা, গ্রেটার নয়ডা এগুলি উত্তরপ্রদেশের শহর হলেও, দিল্লির বৃহত্তর রাজধানী এলাকা বা এনসিআরের অন্তর্ভুক্ত। কেন্দ্রীয় রিপোর্টেই স্পষ্ট, দেওয়ালির রাতে দিল্লি সহ তাকে ঘিরে থাকা একাধিক শহরের দূষণ সূচক মারাত্মক বেশি। এই অবস্থায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, সুপ্রিম কোর্টের নির্দেশ সত্ত্বেও কেন দিল্লি সহ সংলগ্ন এলাকার দূষণকে কমানো গেল না? তবে দিল্লি একা নয়, দেওয়ালির দূষণে দিল্লির সঙ্গে সমানে পাল্লা দিয়েছে গো-বলয়ের অন্যান্য শহরও। যার মধ্যে সবার উপরে ছিল অবশ্যই পাটনা এবং লখনউ। এই দুই শহরে বায়ু দূষণ সূচক ছিল যথাক্রমে ৪২৭ এবং ৪১২। এই তালিকায় এনসিআর এবং গো-বলয়ের অন্যান্য শহর হল উত্তরপ্রদেশের আগ্রা (পঞ্চদশ স্থান, বায়ু দূষণ সূচক ৩৫৫), হাপুর (দ্বাদশ স্থান, ৩৭৮), মোরাদাবাদ (ত্রয়োদশ স্থান, ৩৭১), মুজফ্ফরনগর (চর্তুদশ স্থান, ৩৬২) এবং বিহারের মুজফ্ফরপুর (দশম স্থান, ৩৮৮)। এছাড়াও প্রথম ১৫ দূষিত শহরের তালিকায় ন’নম্বরে যুগ্মভাবে রয়েছে এনসিআরের অন্তর্গত দুই শহর বাগপত এবং গুরুগ্রাম। দুটি শহরেই বায়ু দূষণ সূচক ছিল ৩৮৯। দেশের সর্বাধিক দূষিত ১৫টি শহরের তালিকায় একমাত্র ব্যতিক্রম হিসেবে ছিল মধ্যপ্রদেশের উজ্জ্বয়নী (৩৮১)। দিল্লি সহ গো-বলয়ের দূষণ নিয়ে কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের প্রাক্তন অতিরিক্ত নির্দেশক ডঃ দীপঙ্কর সাহা বলেন, এই সময় ওই এলাকায় গাড়ির দূষণ মাত্র ১০ শতাংশে নেমে আসে। শিল্পাঞ্চল পুরোপুরি বন্ধ থাকে। এই অবস্থায় বাইরের কোনও উৎস থেকেই একমাত্র দূষণ ঘটতে পারে। কারণ বায়ু দূষণ সূচকে দেখা যাচ্ছে, বাতাসে ভাসমান ধূলিকণার (পিএম ২.৫) মাত্রাই সর্বাধিক। সেক্ষেত্রে বাজিকেই একমাত্র বাইরের উৎস হিসেবে দেখা যাচ্ছে। পাশাপাশি এখানকার আবহাওয়ায় আর্দ্রতায় তারতম্য ঘটে। হাওয়ার বেগ অত্যধিক কমে যায়। সেই সঙ্গে উত্তর এবং দক্ষিণের দু’মুখী বায়ুর চাপে দূষণ বের হতে পারে না। এদিকে, দেওয়ালির রাতে রাজ্যের ক্ষেত্রে কলকাতার বায়ু দূষণ সূচক ছিল ৩৫৪। হাওড়া ও শিলিগুড়িতে যথাক্রমে ছিল ৩৩৪ এবং ২৪৯।
09th  November, 2018
‘আকাশ থেকে পড়ছে না’, পাঁচ লক্ষ কোটি ডলারের অর্থনীতি নিয়ে মোদি সরকারকে খোঁচা প্রণব মুখোপাধ্যায়ের

নয়াদিল্লি, ১৯ জুলাই: ৫ লক্ষ কোটি ডলারের ভারতীয় অর্থনীতি নিয়ে ঢাক পেটানোয় মোদি সরকারের সমালোচনায় সরব হলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখাপাধ্যায়। তিনি বলেন, পূর্বের সরকারের কাজ ছাড়া ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতিতে দেশকে নিয়ে যাওয়া সম্ভব নয়।
বিশদ

গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে: রাহুল
সোনভদ্রে যাওয়ার পথে প্রিয়াঙ্কাকে গ্রেপ্তারের ঘটনায় সরব কংগ্রেস

লখনউ ও নয়াদিল্লি, ১৯ জুলাই: সোনভদ্রে জমি বিবাদে নিহতদের বাড়িতে যাওয়ার সময় নারায়ণপুরে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে আটকাল পুলিস। প্রতিবাদে ধর্নায় বসলে তাঁকে সেখান থেকে চুনার গেস্ট হাউসে নিয়ে যায় পুলিস। ডিআইজি পীযূষ কুমার শ্রীবাস্তব বলেন, ‘প্রিয়াঙ্কা গান্ধী এবং কংগ্রেস কর্মীদের আটক করা হয় নারায়ণপুরে। ওঁরা সোনভদ্রে যাচ্ছিলেন।’
বিশদ

কর্ণাটকে প্রতিবাদী বিজেপি বিধায়কদের রাতের খাবার খাইয়ে সৌজন্যের নজির কংগ্রেসের

বেঙ্গালুরু, ১৯ জুলাই: আস্থাভোট নিয়ে বিধানসভায় দিনভর নাটক। একে অপরের বিরুদ্ধে শানিত আক্রমণ। রাতে রাজনীতির বাইরে এক অন্য দৃশ্যের সাক্ষী থাকল বেঙ্গালুরুর বিধানসভা ভবন। রাতজাগা প্রতিবাদী বিজেপি বিধায়কদের ভুরিভোজে খাইয়ে রাজনৈতিক সৌজন্যের অনন্য নজির গড়ল কংগ্রেস।
বিশদ

ভারতকে উদ্বাস্তুদের
রাজধানী হতে দেব না
সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ জুলাই: ভারতকে বিশ্বের উদ্বাস্তু রাজধানী হতে দেওয়া যায় না। অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার কাজটি তাই করতেই হবে। আজ সুপ্রিম কোর্টে এই ভাষায় ন্যাশনাল রেজিস্টার অফ সিটিজেনস প্রক্রিয়ার (এনআরসি) পক্ষে সওয়াল করেছে কেন্দ্রীয় সরকার। এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৩১ জুলাই। 
বিশদ

 এখনও ঝুলে আস্থাভোট, সঙ্কট বাড়িয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কুমারস্বামী ও কংগ্রেস

নয়াদিল্লি ও বেঙ্গালুরু, ১৯ জুলাই (পিটিআই): কর্ণাটক সঙ্কট নিয়ে শুক্রবার আরও একপ্রস্ত নাটক দেখল দেশবাসী। চূড়ান্ত সীমার মধ্যে আস্থাভোট না গিয়ে রাজ্যপালের থেকে দ্বিতীয় নোটিস পেলেন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। পাশাপাশি, গত ১৭ জুলাইয়ের সুপ্রিম কোর্টের রায় এবং রাজ্যপালের আস্থাভোটে যাওয়ার নির্দেশিকার বিরুদ্ধে শীর্ষ আদালতে গিয়েছে কংগ্রেস ও দেবেগৌড়া-পুত্র।
বিশদ

বন্ধ হচ্ছে না গরিব রথ
ট্রেন, বাড়ছে না ভাড়াও

জল্পনা উড়িয়ে জানাল রেলমন্ত্রক

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ জুলাই: বন্ধ হচ্ছে না গরিব রথ ট্রেনের পরিষেবা। সাধারণ মানুষের কথা ভেবে বৃদ্ধি করা হচ্ছে না এর ভাড়াও। এই সংক্রান্ত যাবতীয় জল্পনা উড়িয়ে দিয়ে আজ এ কথা স্পষ্ট জানিয়ে দিল রেলমন্ত্রক।
বিশদ

 এবার মোষ চোর সন্দেহে গণপিটুনি, বিহারে হত ৩

  ছাপরা, ১৯ জুলাই (পিটিআই): ত্রিপুরার পর এবার বিহার। এক মাসের মধ্যেই দ্বিতীয়বার পিটিয়ে মারার ঘটনা ঘটল দেশে। পুলিস জানিয়েছে, শুক্রবার ভোর সাড়ে চারটে নাগাদ মোষ চুরির সন্দেহে পিটিয়ে মারার ঘটনাটি ঘটেছে সারন জেলার বানিয়াপুর থানা এলাকার পয়গম্বরপুর গ্রামে।
বিশদ

 খেলাধুলোয় বরাদ্দ বাড়ানোর পক্ষে ভোট এমপি অচ্যুত সামন্তর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ওড়িশা দেশের খেলাধুলোকে অন্য মাত্রা দিচ্ছে। কন্ধমলের এমপি ডাঃ অচ্যুৎ সামন্ত শুক্রবার লোকসভায় এই মন্তব্য করে যুব ও ক্রীড়া দপ্তরের জন্য বাজেটে বাড়তি বরাদ্দ রাখার পক্ষে ভোট দেন। তিনি দেশের খেলাধুলোর জগতের তৃণমূল স্তরের সমস্যাগুলি তুলে ধরেন।
বিশদ

দুর্ঘটনায় মারা গেল শিশুশিল্পী শিবলেখ সিং

রায়পুর, ১৯ জুলাই: রায়পুরের মফঃস্বলে এক দুর্ঘটনায় মৃত্যু হল হিন্দি টেলিভিশন জগতের শিশুশিল্পী শিবলেখ সিংয়ের (১৪)। ‘শঙ্কটমোচন হনুমান’, ‘শশুরাল সিমর কা’ ইত্যাদি সিরিয়ালে সে কাজ করেছে।
বিশদ

অনলাইন গেমের ‘টাস্ক’ পূরণ
করতে গিয়ে আত্মঘাতী যুবক

পুনে, ১৯ জুলাই (পিটিআই): ব্লু-হোয়েলের মতোই এক অনলাইন গেমের ‘টাস্ক’ পূরণ করতে গিয়ে আত্মহত্যা করলেন মহারাষ্ট্রের এক যুবক। ব্লু-হোয়েলের তাণ্ডবে দেশজুড়ে নানা প্রান্তে ইতিমধ্যেই বহু মানুষ আত্মহত্যা করেছেন। অবশেষে ব্লু-হোয়েলকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। তবে মহারাষ্ট্রের ঘটনায় এরকমই এক মারণ গেমের খবর সামনে এল।
বিশদ

কর্ণাটক থেকে তথ্য জানার অধিকার আইনের সংশোধন
লোকসভায় বিরোধীদের প্রতিবাদ, স্লোগান, ওয়েলে নেমে বিক্ষোভ, ওয়াক আউট

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জুলাই: কর্ণাটক বিধানসভা ইস্যু থেকে সংসদে কেন্দ্রের আনা তথ্য জানার অধিকার আইনে সংশোধন, লোকসভায় আজ সকাল থেকে দফায় দফায় চলল বিরোধীদের প্রতিবাদ, স্লোগান, ওয়েলে নেমে বিক্ষোভ, ওয়াক আউট।
বিশদ

আলোচনাসভায় বললেন এআইসিটিই’র চেয়ারম্যান
২০২০ সাল থেকে আর কোনও নতুন ইঞ্জিনিয়ারিং কলেজ নয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২০ সাল থেকে নতুন করে আর ইঞ্জিনিয়ারিং কলেজ তৈরির অনুমোদন দেওয়া হবে না। শুক্রবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের এক আলোচনায়সভায় একথা ফের স্মরণ করিয়ে দিলেন অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)-এর চেয়ারম্যান অনিল সহস্রবুদ্ধে।
বিশদ

 সরকারি পোর্টালে ‘জমি মাফিয়া’ হিসেবে নাম উঠল আজম খানের, প্রতিবাদে সরব সমাজবাদী পার্টি

রামপুর (উত্তরপ্রদেশ), ১৯ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশ সরকারের অনলাইন পোর্টালে ‘জমি মাফিয়া’ হিসেবে নাম উঠল সমাজাবাদী পার্টি (এসপি)’র এমপি আজম খানের। আর তা নিয়েই শুক্রবার উত্তাল হল উত্তরপ্রদেশের বিধান পরিষদ। বানচাল হয়ে গেল অধিবেশনের কাজ। এসপি’র দাবি, খানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলে এফআইআর করা হয়েছে।
বিশদ

 সংসদের চলতি অধিবেশনকে ২০ বছরের মধ্যে সবথেকে সফল বলছে সরকারপক্ষ, বাড়ানো হতে পারে মেয়াদ

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জুলাই: লোকসভায় সরকারের একের পর এক বিল পেশ করা এবং পাশ করিয়ে নেওয়ার প্রবণতাকে চূড়ান্ত স্তরে আটকে দিতে রাজ্যসভায় বিরোধীদের পরিকল্পনা হল লোকসভা থেকে সিংহভাগ গুরুত্বপূর্ণ বিলগুলিকে সিলেক্ট কমিটিতে পাঠানো।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিলিতে দুর্নীতি ঠেকাতে নিজে দাঁড়িয়ে থেকে ত্রিপল বিলি করছেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বিডিও। পাশাপাশি ত্রাণ শিবিরে খাবার বিলিতেও বিশেষ নজরদারি রাখা হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার দুপুরে পাঁচলার গাববেড়িয়ায় টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক শিশুর। তার নাম আমিরুদ্দিন শাহ (৭)। বাড়ি সিদ্ধেশ্বরী সাহাপাড়ায়। পুলিস জানিয়েছে, এদিন ওই শিশুটি মায়ের সঙ্গে একটি টোটোয় মাজারে যাচ্ছিল। তখন একটি লরি ওই টোটোয় ...

  কটক, ১৯ জুলাই: একুশতম কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে সোনা জিতল ভারতীয় টিটি দল। শুক্রবার কটকে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের ফাইনালে ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কাজ করার জন্য প্রয়োজন মতো পাইপ কিনতে হবে। তবে তা কিনে ফেলে রাখা যাবে না বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সব এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিটি প্রকল্পের কাজ খতিয়ে দেখে প্রতি মাসে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে রিপোর্ট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
উচ্চশিক্ষা সংসদের ভাইস চেয়ারম্যান (শিক্ষা) নিয়োগের বিজ্ঞপ্তি 
অবশেষে উচ্চশিক্ষা সংসদের ভাইস চেয়ারম্যান (শিক্ষা) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। ...বিশদ

09:06:13 AM

পাথরপ্রতিমায় পুকুরে কুমির
পাথরপ্রতিমা ব্লকের কুয়েমুড়ি গ্রামের একটি পুকুরে প্রমাণ সাইজের কুমির দেখা ...বিশদ

08:52:23 AM

স্বাধীনতা দিবসের বক্তৃতার জন্য পরামর্শ চাইলেন প্রধানমন্ত্রী মোদি 
স্বাধীনতা দিবসের বক্তৃতা নিয়ে পরামর্শ চেয়ে আবারও জনতার দরবারে প্রধানমন্ত্রী ...বিশদ

08:40:23 AM

আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

08:11:47 AM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম১৮৯৯: লেখক বনফুল ...বিশদ

07:50:00 AM

২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

19-07-2019 - 08:37:08 PM