দেশ
 

মাওবাদী হানায় হত বাঙালি জওয়ান সহ ৫

নিজস্ব প্রতিনিধি, দান্তেওয়াড়া: বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণের বাকি আর মাত্র চারদিন। তার আগেই মাওবাদী হানায় রক্তাক্ত হল ছত্তিশগড়। বৃহস্পতিবার দান্তেওয়াড়া জেলায় আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। এই হামলায় শহিদ হয়েছেন এক বাঙালি সিআইএসএফ জওয়ান। দীনাঙ্কর মুখোপাধ্যায় নামে ওই জওয়ানের বাড়ি বর্ধমান শহরের ৩নম্বর ইছলাবাদ ঘোষপাড়ায়। মৃত্যু হয়েছে আরও চারজন সাধারণ নাগরিকের। আইইডি হামলায় জখম হয়েছেন সিআইএসএফের আরও দুই জওয়ান। স্থানীয় একটি হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে। ছত্তিশগড়ে বিধানসভা নির্বাচনের আগে গত ১৫ দিনে এই নিয়ে তৃতীয়বার হামলা চালাল মাওবাদীরা।
দান্তেওয়াড়া জেলার পুলিস সুপার অভিষেক পল্লব জানিয়েছেন, এদিন মাওবাদী হামলার ঘটনাটি ঘটে বাচেলির পাহাড়ি এলাকায়। বাজার থেকে আনাজপাতি কিনে আকাশনগরের ক্যাম্পে ফেরার জন্য বাসে চাপেন সিআইএসএফ জওয়ানরা। বাসটি পাহাড়ের ছ’নম্বর বাঁকের কাছে পৌঁছতেই আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। ঘটনাস্থলেই শহিদ হন এক সিআইএসএফ জওয়ান। প্রাণ হারান বাসচালক, কন্ডাক্টর, বাসের সাফাইকর্মী ও অপর এক যাত্রী। হামলায় গুরুতর জখম হন সিআইএসএফের আরও দুই জওয়ান। বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। আহত দুই সিআইএসএফ জওয়ানকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
যে বেসরকারি বাসটি লক্ষ্য করে মাওবাদীরা হামলা চালায়, সেটি ন্যাশনাল মাইনিং ডেভেলপমেন্ট কর্পোরেশনের বাইলাডিলা খনি অঞ্চলে বিধানসভা ভোটে সিআইএসএফ জওয়ানদের জন্য বরাদ্দ হয়েছিল। নির্বাচন বানচাল করতেই পরপর হামলা বলে মনে করছেন পুলিসকর্তারা।
09th  November, 2018
নভেম্বরেই হায়দরাবাদে
‘মহাজোটে’র প্রথম সভা
মমতার ফর্মুলা মেনে উদ্যোগী চন্দ্রবাবু

  সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: মহাজোটের সক্রিয়তা বাড়ছে। আগামী সপ্তাহে দিল্লিতে বিরোধী দলগুলির বৈঠকের পরই চলতি মাসের শেষে হায়দরাবাদে তেলুগু দেশম একটি সমাবেশের আয়োজন করছে। সেই সমাবেশে ডাকা হয়েছে বিভিন্ন বিজেপি-বিরোধী দলকে। এবং তৃণমূল কংগ্রেস, শারদ পাওয়ারের দল এনসিপি, আম আদমি পার্টি, দেবেগৌড়ার দল এখনই জানিয়ে দিয়েছে, তারা উপস্থিত থাকছে। থাকবে সিপিআইও। তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং যাবেন কি না নিশ্চিত নয় ঠিকই, তবে দলের প্রতিনিধি অবশ্যই হায়দরাবাদ যাবেন।
বিশদ

মারণ ক্যান্সারের কাছে হারলেন ৭১’র
লঙ্গেওয়ালা যুদ্ধের নায়ক কুলদীপ সিং

চণ্ডীগড়, ১৭ নভেম্বর (পিটিআই): বলিউড সিনেমা ‘বর্ডার’-এ মেজর কুলদীপ সিংকে মনে আছে? রাতের অন্ধকারে পাক সেনা গোলা-গুলি চালাচ্ছে। একের পর এক ভারতীয় জওয়ান শহিদ হচ্ছেন। কিন্তু, মেজর কুলদীপ অবিচল। শত্রুপক্ষকে কোনওভাবেই দেশের মাটিতে পা রাখতে দেওয়া যাবে না।
বিশদ

প্রয়াত অ্যাডগুরু পদমসি, শোক জানালেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী

মুম্বই, ১৭ নভেম্বর (পিটিআই): ‘হামারা আজ/ হামারা কাল/ বুলন্দ ভারত কি বুলন্দ তসবির/ হামারা বাজাজ’ কিংবা ঝর্নার নীচে ‘লিরিল’ সাবানের বিজ্ঞাপন। প্রয়াত হলেন নব্বইয়ের দশকে শোরগোল ফেলে দেওয়া এই সব কালজয়ী বিজ্ঞাপনের প্রাণপুরুষ অ্যালেক পদমসি। বয়স হয়েছিল ৯০ বছর।
বিশদ

১৫ লাখের অপারেশন নিখরচায়
বাংলা তথা পূর্ব ভারতে প্রথম সরকারি
হাসপাতালে সফল হৃদযন্ত্র প্রতিস্থাপন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এই প্রথম রাজ্যের কোনও সরকারি হাসপাতালে বিনা খরচে হার্ট প্রতিস্থাপন হল। শুধু বাংলায় নয়, গোটা পূর্ব ভারতে এই নজির গড়লেন কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের হার্ট সার্জেনরা। প্রাইভেট হাসপাতালের সঙ্গে তুল্যমূল্য বিচারে সরকারি হাসপাতাল যে কোনও ক্ষেত্রে পিছিয়ে নেই, তা প্রমাণ করলেন তাঁরা।
বিশদ

Loading...
 এবার অনলাইনে রেলের টিকিট কাটতে
পরিচয়পত্র বাধ্যতামূলক করার উদ্যোগ

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: অনলাইনে রেলের টিকিট বুক করার জন্য এবার সচিত্র পরিচয়পত্র ব্যবহার বাধ্যতামূলক করার উদ্যোগ নিচ্ছে কেন্দ্র। টিকিট বুকিং নিয়ে ক্রমবর্ধমান দালালরাজ ঠেকানোর জন্যই এমন চিন্তাভাবনা করছে রেলমন্ত্রক। সেক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্স, ভোটার কার্ডের মতো একাধিক পরিচয়পত্রের ব্যবহার আবশ্যিক হতে পারে।
বিশদ

সাবমেরিন ধ্বংসে সক্ষম ২৪টি
মার্কিন কপ্টার কিনছে ভারত

  ওয়াশিংটন, ১৭ নভেম্বর (পিটিআই): চীনকে আটকাতে নয়াদিল্লির মার্কিন কূটনীতি। ভারত মহাসাগরে ‘ড্রাগনবাহিনী’র দাপাদাপি রুখতে আমেরিকার থেকে সাবমেরিন ধ্বংসকারী ২৪টি এমএইচ-৬০ রোমিও সিহক কপ্টার কিনছে ভারত। যার জেরে ব্যয় হবে আনুমানিক ২০০ কোটি ডলার বা ভারতীয় মূল্যে ১৪ হাজার ৩৫৭ কোটি টাকা।
বিশদ

Loading...
ছত্তিশগড়ের নির্বাচনী জনসভায় রাহুলের ঘোষণা
‘ক্ষমতায় আসার ১০ দিনের মধ্যে কৃষকদের ঋণ মকুব করে প্রতিশ্রুতি রাখব’

 রায়পুর, ১৭ নভেম্বর (পিটিআই): ‘আমি কখনও মিথ্যা প্রতিশ্রুতি দিই না। আজ পর্যন্ত যা যা কথা দিয়েছি, তা পূরণ করেছি। এক্ষেত্রেও তার নড়চড় হবে না। ছত্তিশগড়ে কংগ্রেস ক্ষমতার আসার ১০ দিনের মধ্যে কৃষকদের সব ঋণ মকুব করে দেওয়া হবে।’— শনিবার ছত্তিশগড়ের কোরিয়া জেলায় এক নির্বাচনী জনসভায় এই মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
বিশদ

বিরুদ্ধে কং প্রার্থী যশবন্ত সিং-পুত্র
রাজ্যের সঙ্গে নিজের দুর্গ
রক্ষাও বড় চিন্তা বসুন্ধরার

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: ঝালোয়ার আক্রমণ করল বারমের। প্রস্তুতি ছিল না। আপাতত আজ থেকেই যুদ্ধ শুরু হল। চলবে ২৩ দিন ধরে। ১১ ডিসেম্বর ফলাফলে জানা যাবে কে জিতলেন? রাজপুত অস্মিতা নাকি মহারানির ক্যারিশ্মা। এতদিন রাজস্থানে সরকার বাঁচানোই ছিল প্রধান চ্যালেঞ্জ বসুন্ধরা রাজে সিন্ধিয়ার কাছে।
বিশদ

গান্ধী পরিবারের বাইরে থেকে কংগ্রেস সভাপতি: মোদির কটাক্ষের কড়া জবাব দিলেন চিদম্বরম

 নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): গান্ধী পরিবারের বাইরে থেকে কাউকে পাঁচ বছরের জন্য সভাপতি নির্বাচন করার যে চ্যালেঞ্জ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কংগ্রেসকে দিয়েছিলেন, তার কড়া জবাব দিয়েছেন কংগ্রেস নেতা পি চিদম্বরম।
বিশদ

‘গজ’ তাণ্ডব: তামিলনাড়ুতে অবিলম্বে প্রতিনিধি
পাঠানোর জন্য রাজনাথকে আবেদন চিদম্বরমের

 নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): ঘূর্ণিঝড় ‘গজ’র তাণ্ডবে তামিলনাড়ু চরম বিপর্যয়ের মুখোমুখি। এই পরিস্থিতিতে শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে সে রাজ্যে বিশেষ প্রতিনিধি দল পাঠানোর আর্জি করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম।
বিশদ

হরতাল, বিক্ষোভের মধ্যেই সবরীমালা
মন্দিরে উপচে পড়ল ভক্তদের ভিড়

পাম্বা (কেরল), ১৭ নভেম্বর (পিটিআই): হিন্দু সংগঠনের এক নেত্রীকে আটকের প্রতিবাদে ১২ ঘণ্টার হরতাল শুরু হয়েছে কেরলে। তার মধ্যেই মালায়লি মাস ‘বৃশ্চিকম্’-এর প্রথম দিনে সবরীমালা মন্দিরে উপচে পড়ল ভক্তদের ভিড়।
বিশদ

যাদের অনেক কিছু লুকোনোর রয়েছে,
তারাই সিবিআইকে ভয় পাচ্ছে: জেটলি

 ভোপাল, ১৭ নভেম্বর (পিটিআই): একদিন আগেই কেন্দ্রের সঙ্গে সংঘাতের পথে হেঁটেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিয়েছেন, রাজ্যের অনুমতি ছাড়া সিবিআই এবং অন্যান্য কেন্দ্রীয় এজেন্সিগুলি স্বতঃপ্রণোদিতভাবে তদন্তের কাজে রাজ্যে হানাদারি চালাতে পারবে না।
বিশদ

লোকসভা ভোটে দু’টি আসনে একাই লড়বে তৃণমূল
ত্রিপুরায় নতুন করে সংগঠন তৈরির
নির্দেশ মমতার, শীঘ্রই যাচ্ছেন ববি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ত্রিপুরায় নতুন করে দলের সংগঠনকে মজবুত করার নির্দেশ দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী লোকসভা নির্বাচনের আগে দ্রুত যতটা সম্ভব দলকে আগের জায়গায় নিয়ে যাওয়ার লক্ষ্যে শীঘ্রই সেখানকার কর্মীদের প্রশিক্ষণের বন্দোবস্ত করতেও নিদান দিয়েছেন তিনি।
বিশদ

ছাত্রীদের স্কুটি, বছরে ১০ লক্ষ কাজ, ‘সিএম হট লাইন’
মধ্যপ্রদেশের নির্বাচনী ইস্তাহারে ‘কল্পতরু’ বিজেপি

 ভোপাল, ১৭ নভেম্বর (পিটিআই): মধ্যপ্রদেশের কুর্সি ধরে রাখতে ‘কল্পতরু’ হল গেরুয়া শিবির! বছরে ১০ লক্ষ কর্মসংস্থান, মেধাবী ছাত্রীদের স্কুটি, গরিব কল্যাণ প্রকল্প, প্রান্তিক কৃষকদের বোনাস, উদ্যোগপতিদের জন্য ‘সিএম হটলাইন’ চালু সহ সড়ক ও নগরোন্নয়নের গুচ্ছ প্রতিশ্রুতি দেওয়া হল শাসকদলের ইস্তাহারে। বিজেপি অবশ্য যাকে বলতে চেয়েছে, ‘সমৃদ্ধ মধ্যপ্রদেশ দৃষ্টিপত্র’। বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
ওয়াশিংটন, ১৭ নভেম্বর (পিটিআই): সমালোচকদের মুখ বন্ধ করতে একাধিক জনসংযোগ সংস্থাকে নিয়োগ করেছে ফেসবুক। সংবাদমাধ্যমে এ খবর প্রকাশিত হওয়ার পরেই সংস্থার চেয়ারম্যান পদ থেকে মার্ক ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মহারণের প্রস্তুতির ঘোষণা আনুষ্ঠানিকভাবে কোনও দলই করেনি এখনও। তবে ডিসেম্বরের গোড়া থেকেই কার্যত লোকসভা ভোটের প্রচারে নেমে পড়বে রাজ্যের যুযুধান রাজনৈতিক দলগুলি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকের এফই ব্লকে সোয়াইন ফ্লুতে এক মহিলার মৃত্যু হওয়ায় ওই এলাকার বাসিন্দারা আতঙ্কে রয়েছেন। শনিবার বিধাননগর পুরসভার এক প্রতিনিধিদল সচেতনতা বৃদ্ধিতে ওই ব্লকের বিভিন্ন বাড়িতে যায়। ...

 মিনস্ক, ১৭ নভেম্বর: বেলারুশ ওপেন টেবল টেনিসে ব্রোঞ্জ জিতলেন মানব ঠাক্কর। ছেলেদের অনূর্ধ্ব-২১ সিঙ্গলসে এই পদক পান তিনি। পুরো টুর্নামেন্টে দারুণ পারফরম্যান্স দেখিয়ে আসা মানব সেমি-ফাইনালে ২-৩ গেমে হেরে যান রাশিয়ার ডেনিস ইভোনিনের কাছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় সাফল্য প্রাপ্তি। কর্মে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ বৃদ্ধি। খেলাধুলায় সাফল্যের স্বীকৃতি। শত্রুর মোকাবিলায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৪ টাকা ৭২.৯৫ টাকা
পাউন্ড ৯২.০৮ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৮০.১৫ টাকা ৮৩.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৫৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯, ৯৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার, দশমী ১৯/৭ দিবা ঘ ১/৩৪। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ২৬/৩০ অপঃ ঘ ৪/৩১, সূ উ ৫/৫৪/৫৩, অ ৪/৪৮/৩০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/২৪ গতে উদয়াবধি। বারবেলা ঘ ১০/০ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ঘ ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
১ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার, দশমী ১০/৪০/৪০। পূর্বভাদ্রপদনক্ষত্র ঘ ২/৪৭/৫৩। সূ উ ৫/৫৫/২৫, অ ৪/৪৭/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/৫৪ থেকে ঘ ৮/৪৯/২০ মধ্যে ও ঘ ১১/৪৩/১৬ থেকে ঘ ২/৩৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/২৫/১১ থেকে ঘ ৯/১০/১৪ মধ্যে ও ঘ ১১/৪৭/৪৭ থেকে ১/৩২/৪৯ মধ্যে ও ২/২৫/২১ থেকে ৫/৫৬/১০ মধ্যে। বারবেলা ১০/০/০ থেকে ১১/২১/৩১ মধ্যে, কালবেলা ১১/২১/৩১ থেকে ঘ ১২/৪৩/৩ মধ্যে, কালরাত্রি ১/০/০ থেকে ঘ ২/৩৮/২৮ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোয়ালতোড়ে মাও পোস্টার উদ্ধার 
গোয়ালতোড়ে ফের মাওবাদী পোস্টার উদ্ধার। আউলিয়া জুনসোল এলাকায় চারটি মাও ...বিশদ

04:40:35 PM

ছত্তিশগড়ের সুকমায় আইইডি বিস্ফোরণ, জখম ২ জওয়ান 

04:03:04 PM

ভিয়েতনাম পৌঁছালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ 

02:21:00 PM

ঘুষুড়িতে প্ল্যাস্টিকের কারখানায় আগুন, ঘটনাস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

01:56:25 PM

ঝাড়গ্রামে শিক্ষামন্ত্রীর সভা চলাকালীন দলীয় কর্মীদের ক্ষোভপ্রকাশ 
ঝাড়গ্রামে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সভা চলাকালীন সভাস্থলে ক্ষোভে ফেটে ...বিশদ

01:52:00 PM

উত্তরাখণ্ডের দামতায় খাদে পড়ল যাত্রীবাহী বাস 
উত্তরাখণ্ডের দামতায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল যাত্রীবাহী বাস। ঘটনাটি ঘটেছে ...বিশদ

01:47:02 PM

Loading...
Loading...