দেশ
 

মোদির সফরের মুখে যুদ্ধক্ষেত্র বস্তার

সমৃদ্ধ দত্ত, কাঙ্কের ফরেস্ট (ছত্তিশগড়), ৮ নভেম্বর: যাঁদের কাছে ল্যাপটপ আছে তাঁরা ওইদিকে লাইন করে দাঁড়ান। বাকিরা প্রত্যেকে রেডি থাকুন। মোবাইলের পাসওয়ার্ড খুলে সুইচ অফ সুইচ অন করে দেখাতে হবে। সঙ্গে আই কার্ড আছে তো? না থাকলে টিকিট দেওয়া যাবে না।
কোথায় যাবেন?
জগদলপুর!
কেন?
মানে? বাসের টিকিট রিজার্ভেশনের সময় কাউন্টার থেকে জিজ্ঞাসা করা হয় কোথায় যাবেন? এটা স্বাভাবিক। কিন্তু গন্তব্য শুনে কেন সেখানে যাওয়া, যাত্রীকে এরকম কৈফিয়ৎ দিতে হবে এটা কে কবে শুনেছে? বস্তারগামী প্রাইভেট বাসের কাউন্টার থেকে জবাব দেওয়া হল, পুলিসের সেরকমই অর্ডার আছে। যাঁরাই ওদিকে যাবে সকলের নাম পরিচয় লিখে রাখতে হবে। আর জানতে হবে কেন যাচ্ছে? কেন এই নিয়ম? নিছক ভোট নয়, ওদিকে যুদ্ধ চলছে। মনে রাখতে হবে আর একটা অঘোষিত গোপন নিয়ম। পুলিস, আধা সামরিক বাহিনীর জওয়ান যে বাসে উঠছেন, সেই বাস অ্যাভয়েড করাই উচিত। পুলিস আর সেন্ট্রাল ফোর্স যতই সিভিল ড্রেসে হোক না কেন, সেই বাস টার্গেট হয়ে যাবে অলক্ষ্যে। বনপার্টির টার্গেট। বনপার্টি মানে মাওবাদী। ছত্তিশগড়ের যে ১৮টি বিধানসভা কেন্দ্রে আগামী ১২ তারিখ নির্বাচন হবে, সেই গোটা বস্তার, দান্তেওয়াড়া, বিজাপুর, নারায়ণপুর, সুকমা জেলার তাই এই উল্টো নিয়ম। পুলিশ, সিআরপিএফ তো দূরের কথা, রায়পুরের সিটি সেন্টার থেকে কেনা জংলা ছাপের ট্রাউজার পরা কাউকে বাসে উঠতে দেখলেও মানুষ সেই বাসে উঠতে চাইবেন না। বেছে বেছে সেইসব বাসেই আইইডি বিস্ফোরণ ঘটানো হয়, যে বাসে পুলিস কিংবা কেন্দ্রীয় বাহিনী থাকে। যেমন হল আজ। দান্তেওয়াড়ার বিচালিতে ভোটের ডিউটিতে আসা জওয়ানদের লক্ষ্য করেই বাসে বিস্ফোরণ ঘটানো হল। আজকের দিনকেই বেছে নেওয়ার কারণ কী? কারণ আগামীকাল নরেন্দ্র মোদি আসছেন। জগদলপুরে বিজেপির নির্বাচনী সভা। তাঁর আগমনের প্রাক্কালে মাওবাদীরা ফেরা একটি গণহত্যায় যেন বার্তা দিতে চাইল, ওয়েলকাম মোদি!
এমনিতেই দীপাবলির পরদিন রায়পুর পান্ড্রি বাসস্ট্যান্ড থেকে কোনও বাস পাওয়া যাবে না জগদলপুরের দিকে। ড্রাইভাররা সব দেওয়ালির ছুটিতে দেশের বাড়িতে গিয়েছেন। সাকুল্যে দুটি বাস চলল সকাল থেকে। অতএব প্রবল ভিড়। ধমতেরি পর্যন্ত সব ঠিক ছিল। শহুরে ছাপ সরে গিয়ে দিগন্তে মিশছে পাহাড় আর জঙ্গলের রেখা। পাহাড়শ্রেণীর সৌন্দর্যে মুগ্ধ হওয়ার রেশ বেশিক্ষণ থাকার কথা নয়। কারণ চকিতে চোখে পড়বে উপত্যকার মতো ঢালু সড়কের দু’ধারে আধা সামরিক বাহিনীর টহলদারি। আর সেই টহলদারিকে চ্যালেঞ্জ জানাতেই ৩০ নম্বর জাতীয় সড়কের পাশেই মহুয়া আর অর্জুন গাছগুলির ডালে ডালে লাল পতাকা লাগিয়ে দিয়েছে মাওবাদীরা। আচমকা জোরে ব্রেক। কী হল? উইন্ডস্ক্রিন থেকে দেখা গেল গোটা রাস্তায় সেল্ফ লোডিং রাইফেল আর কার্বাইনের ভিড়। দ্রুত মিলিটারি ফেটিগ আর কালাশনিকভ হাতে বাসে উঠে ভিড়ের প্রতিটি মুখ পর্যবেক্ষণ করলেন আইটিবিপির জওয়ানরা। সকলকে নামতে হবে। তল্লাশি হবে মেটাল ডিটেক্টর দিয়ে। হুড়মুড় করে নামতে হল। কী ব্যাপার স্যার? জানতে চাইলেন কন্ডাক্টর। কমান্ড্যান্ট আর কে প্রসাদ বললেন, ব্লাস্ট হো গয়া দান্তেওয়াড়া মে। আগে ভি ল্যান্ডমাইন হো সকতা হ্যায়। আরওপি নেমেছে। যতক্ষণ না ক্লিয়ারেন্স আসছে, বাস এখানেই থাকবে। আরওপি মানে হল রোড ওপেনিং পার্টি। অর্থাৎ আজ একবার যখন দান্তেওয়াড়ায় বিস্ফোরণ হয়েছে, আবার হতে পারে। অন্য বাসে, অন্যত্র। তাই সামনের রাস্তা নিরাপদ কি না, তা খতিয়ে দেখছে কাউন্টার টেররিজিম ইউনিট। তারা গ্রিন সিগন্যাল দিলে বাস চলবে। সতর্কতা ছাড়া উপায় নেই। সিরিয়াল ব্লাস্ট মাওবাদীদের পছন্দের মোডাস অপারেন্ডি। জানা গেল, ১৮টি বিধানসভা কেন্দ্রের ভোট নির্বিঘ্নে করার জন্য ৭২ হাজার প্যারামিলিটারি ফোর্স নামানো হয়েছে। থাকছে ৬৫টি ড্রোন। ৯৬০টি স্যাটেলাইট ট্র্যাকারস। কেন? কারণ মাওবাদীরা ভোট বয়কটের ডাক দিয়েছে।
কিন্তু আর কতক্ষণ এভাবে অপেক্ষা করতে হবে কাঙ্কের ফরেস্টের কাছে? সকলেরই মুখে চাপা আতঙ্ক। শুধু বাসের যাত্রীদের মধ্যে সবথেকে নিশ্চিন্ত দেখাচ্ছিল কাদের? যাঁদের এসব অভ্যাস হয়ে গিয়েছে মাসের পর মাস, বছরের পর বছর। তাঁরা হলেন গোন্ড উপজাতির বস্তারবাসী নারীপুরুষ। বাস থেকে নামার পরই গাছের নীচে বসে নিজেদের মধ্যে নির্লিপ্ত হয়ে গল্প করছেন। কতটা নির্লিপ্ত? মাকরাম নন্দার মতো। দান্তেওয়াড়া গীদম বাজারের কাছে বাড়ি। জানালেন তাঁর টেনশন নেই। কারণ তাঁরা তো আর ভোট দেবেন না। ভোট দিলে? যে আঙুলে ভোটের কালি লাগানো হবে, সেটি কেটে ফেলা হবে বলে গ্রামে গ্রামে জানিয়ে গিয়েছে মাওবাদীরা! বস্তারের ভোট নিছক রাজনৈতিক লড়াই নয়। আসল যুদ্ধক্ষেত্র! মাকরাম নন্দার উদাসীন হাসির পিছনে সন্ধ্যা নামল কাঙ্কের ফরেস্টের পিছনের পাহাড়ে!
09th  November, 2018
মমতার জোটমঞ্চে বদলের ডাক

জীবানন্দ বসু, কলকাতা: একটাই লক্ষ্য তাঁদের সকলের। দিল্লির মসনদ থেকে নরেন্দ্র মোদির সরকারকে হটানো। আর সেই লক্ষ্যপূরণে মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেড সমাবেশকেই বেছে নিলেন দেশের বিজেপি বিরোধী সিংহভাগ রাজনৈতিক নেতানেত্রী। শনিবার তৃণমূল সুপ্রিমোর ঐতিহাসিক জোটমঞ্চ থেকেই তাঁরা একসুরে আগামী লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন দিল্লির সরকার বদলের ডাক দিলেন। 
বিশদ

অনেক হয়েছে আচ্ছে দিন,
বিজেপিকে শূন্য দিন: মমতা

দেবাঞ্জন দাস, কলকাতা: ‘আচ্ছে দিন লায়েঙ্গে’ স্লোগানকে সামনে রেখে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে সিংহভাগ দেশবাসীর মতামতকে নিজের পক্ষে আনতে সক্ষম হয়েছিলেন নরেন্দ্র মোদি। এবার সেই স্লোগানকে কটাক্ষে বিঁধলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

অখিলেশ, তেজস্বী, হার্দিক, জিগ্নেশ, কেজরিওয়াল
জমিয়ে দিল তরুণ ব্রিগেড

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: মোদি বিরোধিতায় তরুণ ব্রিগেডই জমিয়ে দিল ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের সভা। মমতা বন্দ্যেপাধ্যায়কে বাদ দিলে সভার শুরু থেকে শেষ পর্যন্ত অন্যতম আকর্ষণ ছিলেন তরুণ প্রজন্মের এই নেতারা। তালিকায় রয়েছেন হার্দিক প্যাটেল, জিগ্নেশ মেওয়ানি, জয়ন্ত সিং, অখিলেশ যাদব, তেজস্বী যাদব, হেমন্ত সোরেন, অরবিন্দ কেজরিওয়ালরা। মোদিকে আক্রমণ করে তাঁদের ধারালো বক্তৃতায় ব্রিগেডের সভা সরগরম হয়ে উঠল।
বিশদ

‘শানদার, জানদার, দমদার ইয়ে র‌্যালি’
শত্রুঘ্নের বলিউডি ভাষণে চনমনে সভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘বহুত জান হ্যায়। শানদার, জানদার, দমদার ইয়ে র‌্যালি। পহলে কভি নেহি দেখা’। দীর্ঘক্ষণ ইংরেজি, তামিল, একঘেয়ে হিন্দি বক্তৃতায় অধৈর্য হয়ে পড়া জনতাকে ফের চনমনে করে দিল বিহারীবাবুর এই বলিউডি কায়দায় বক্তৃতা। বিজেপি সংসদ সদস্য শত্রুঘ্ন সিনহা তথা বিহারীবাবু কী বলেন, তা নিয়ে সকলের আগ্রহ ছিল। রীতিমতো সিনেমার ঢংয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কড়া ভাষায় আক্রমণ করে বললেন, চৌকিদার চোর হ্যায়।
বিশদ

জাতীয় রাজনীতির বাধ্যবাধকতা, বলছে সিপিএম
বিজেপি হটানোর ইস্যুতে মমতার ব্রিগেডকে
দু’হাত তুলে সমর্থন জানাল কং হাইকমান্ড 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা ব্রিগেড সমাবেশকে কংগ্রেস হাইকমান্ড কার্যত দু’হাত তুলে সমর্থন জানাল। গণতন্ত্র ও সংবিধান রক্ষার স্বার্থে বিজেপির বিরুদ্ধে লোকসভা ভোটে এককাট্টা হয়ে লড়াইয়ের ডাক দিতে এই সমাবেশ ডাকা হয়েছিল।
বিশদ

কানহাইয়ার বিরুদ্ধে চার্জশিট দিতে গিয়ে ভর্ৎসিত পুলিসই

 নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: দিল্লি সরকারের অনুমতি না নিয়ে কানহাইয়া কুমারের বিরুদ্ধে চার্জশিট পেশ করতে গিয়ে আদালতের ভর্ৎসনার মুখে পড়তে হল দিল্লি পুলিসকে। আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে প্রয়োজনীয় অনুমোদন নিয়ে ফের চার্জশিট পেশ করার জন্য পুলিশকে সময়সীমাও বেঁধে দিয়েছেন দিল্লি আদালতের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দীপক শেরাওয়াত।
বিশদ

ইভিএম জালিয়াতি আটকাতে একজোট হল বিরোধীরা, দরবার হবে কমিশনে

 কৌশিক ঘোষ, কলকাতা: আগামী লোকসভা নির্বাচনে ইলেকট্রনিক ভোট যন্ত্রের (ইভিএম) জালিয়াতি রুখতে বিরোধীদের মহাজোট একসঙ্গে নির্বাচন কমিশনের কাছে যাবে। শনিবার ব্রিগেড সমাবেশের পর বিকেলে রাজ্য সরকারের অতিথিশালা আলিপুরের ‘সৌজন্য’তে মহাজোটের নেতাদের চা চক্রে এই সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

ব্রিগেডেই হবে বিজয় সমাবেশ,
আগাম আমন্ত্রণ জানালেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রিগেডের সভাকে যেমন বিজেপি’র শেষের শুরু বলে বর্ণনা করেছেন, ঠিক তেমনই আবার কেন্দ্রের পরিবর্তন যে আসছেই, সেই প্রত্যয়ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ভাগ করে নিয়েছেন জনলহরের সঙ্গে।
বিশদ

বোফর্স নয় রাফাল, ডেরেক
শুধরে দিলেন শারদ যাদবকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বোফর্স থেকে রাফাল। রাজীব গান্ধী থেকে নরেন্দ্র মোদি। প্রায় তিন দশকের ব্যবধান। সব গুলিয়ে একাকার ব্রিগেডের সভামঞ্চে। সৌজন্যে বিহারের নেতা শারদ যাদব। ভুল ধরা পড়তেই অবশ্য প্রায়শ্চিত্ত করলেন মাইক হাতে নিয়েই।
বিশদ

‘অবিলম্বে আইন সংশোধন জরুরি’
মোদির বিরোধিতা করলেই ফাঁসানো হচ্ছে
রাষ্ট্রদ্রোহিতার মামলায়, তোপ সিপিএমের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: মোদির বিরোধিতা করলেই ফাঁসিয়ে দেওয়া হচ্ছে রাষ্ট্রদ্রোহিতার মতো গুরুতর অভিযোগ সংক্রান্ত মামলায়। অবিলম্বে সংশ্লিষ্ট আইনের সংশোধন করা জরুরি। জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমার ইস্যুতে এভাবেই সুর চড়িয়েছে সিপিএম।
বিশদ

মমতার ব্রিগেড সমাবেশ রাজনীতি থেকে অবসর নেওয়া নেতাদের মিলনোৎসব, দিল্লিতে কটাক্ষ বিজেপি’র

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেড সমাবেশ আদতে রাজনীতি থেকে ব্রাত্য এবং রাজনৈতিক অবসর নেওয়া নেতাদের মিলনোৎসব (গেট টুগেদার)। আজ ঠিক এই ভাষাতেই মমতার ব্রিগেড সমাবেশকে তীব্র কটাক্ষ করেছে কেন্দ্রের শাসক দল বিজেপি।
বিশদ

নাগরিকত্ব বিল লাগু হলে জ্বলবে উত্তর-পূর্ব, হুঙ্কার মিজো নেতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগরিকত্ব বিল কার্যকর হলে গোটা উত্তর-পূর্বাঞ্চলে আগুন জ্বলবে। শনিবার ব্রিগেডের মঞ্চে দেশের বিরোধী নেতৃত্বের উপস্থিতিতেই এভাবে হুঙ্কার ছাড়লেন মিজোরামের বিরোধী দলনেতা পু লালডোহাওমা। সম্প্রতি লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হলেও উচ্চকক্ষে তা আটকে যায়।
বিশদ

সবরীমালা: আয়াপ্পা ভক্তদের বিক্ষোভের আশঙ্কায় দুই মহিলাকে ফেরাল পুলিস

 সবরীমালা (কেরল), ১৯ জানুয়ারি (পিটিআই): বিক্ষোভের আশঙ্কার মধ্যেই সবরীমালা মন্দিরে পুজো দেওয়ার জন্য রওনা দিয়েছিলেন দুই মহিলা। কিন্তু পুলিসের তরফে প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়া সম্ভব নয়, জানানোর পরে পুজো না দিয়েই ফিরতে হল দু’জনকে। এনিয়ে দ্বিতীয়বার।
বিশদ

আইআরসিটিসি দুর্নীতি: ২৮ জানুয়ারি পর্যন্ত অন্তবর্তী জামিনের মেয়াদ বাড়ল লালুপ্রসাদের

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, লালবাগ: সব্জি ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি মেনে অবশেষে জিয়াগঞ্জ সদর ঘাট সংলগ্ন সব্জি বাজারের ছাদ ঢালাইয়ের কাজ শুরু হয়েছে। ৬০০০বর্গ ফুটের ছাদ ঢালাই করতে ৫০লক্ষ টাকা খরচ হবে বলে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভা সূত্রে জানা গিয়েছে।  ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের মণ্ডলপাড়ায় দীর্ঘদিন ধরে নিকাশি নালা সংস্কার না হওয়ায় ওই নালা উপচে রাস্তা দিয়ে নোংরা জল বইছে। এলাকায় দীর্ঘদিন ধরে নিকাশি সমস্যা চলে আসায় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়ছে।   ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM