Bartaman Patrika
দেশ
 

মোদির সফরের মুখে যুদ্ধক্ষেত্র বস্তার

সমৃদ্ধ দত্ত, কাঙ্কের ফরেস্ট (ছত্তিশগড়), ৮ নভেম্বর: যাঁদের কাছে ল্যাপটপ আছে তাঁরা ওইদিকে লাইন করে দাঁড়ান। বাকিরা প্রত্যেকে রেডি থাকুন। মোবাইলের পাসওয়ার্ড খুলে সুইচ অফ সুইচ অন করে দেখাতে হবে। সঙ্গে আই কার্ড আছে তো? না থাকলে টিকিট দেওয়া যাবে না।
কোথায় যাবেন?
জগদলপুর!
কেন?
মানে? বাসের টিকিট রিজার্ভেশনের সময় কাউন্টার থেকে জিজ্ঞাসা করা হয় কোথায় যাবেন? এটা স্বাভাবিক। কিন্তু গন্তব্য শুনে কেন সেখানে যাওয়া, যাত্রীকে এরকম কৈফিয়ৎ দিতে হবে এটা কে কবে শুনেছে? বস্তারগামী প্রাইভেট বাসের কাউন্টার থেকে জবাব দেওয়া হল, পুলিসের সেরকমই অর্ডার আছে। যাঁরাই ওদিকে যাবে সকলের নাম পরিচয় লিখে রাখতে হবে। আর জানতে হবে কেন যাচ্ছে? কেন এই নিয়ম? নিছক ভোট নয়, ওদিকে যুদ্ধ চলছে। মনে রাখতে হবে আর একটা অঘোষিত গোপন নিয়ম। পুলিস, আধা সামরিক বাহিনীর জওয়ান যে বাসে উঠছেন, সেই বাস অ্যাভয়েড করাই উচিত। পুলিস আর সেন্ট্রাল ফোর্স যতই সিভিল ড্রেসে হোক না কেন, সেই বাস টার্গেট হয়ে যাবে অলক্ষ্যে। বনপার্টির টার্গেট। বনপার্টি মানে মাওবাদী। ছত্তিশগড়ের যে ১৮টি বিধানসভা কেন্দ্রে আগামী ১২ তারিখ নির্বাচন হবে, সেই গোটা বস্তার, দান্তেওয়াড়া, বিজাপুর, নারায়ণপুর, সুকমা জেলার তাই এই উল্টো নিয়ম। পুলিশ, সিআরপিএফ তো দূরের কথা, রায়পুরের সিটি সেন্টার থেকে কেনা জংলা ছাপের ট্রাউজার পরা কাউকে বাসে উঠতে দেখলেও মানুষ সেই বাসে উঠতে চাইবেন না। বেছে বেছে সেইসব বাসেই আইইডি বিস্ফোরণ ঘটানো হয়, যে বাসে পুলিস কিংবা কেন্দ্রীয় বাহিনী থাকে। যেমন হল আজ। দান্তেওয়াড়ার বিচালিতে ভোটের ডিউটিতে আসা জওয়ানদের লক্ষ্য করেই বাসে বিস্ফোরণ ঘটানো হল। আজকের দিনকেই বেছে নেওয়ার কারণ কী? কারণ আগামীকাল নরেন্দ্র মোদি আসছেন। জগদলপুরে বিজেপির নির্বাচনী সভা। তাঁর আগমনের প্রাক্কালে মাওবাদীরা ফেরা একটি গণহত্যায় যেন বার্তা দিতে চাইল, ওয়েলকাম মোদি!
এমনিতেই দীপাবলির পরদিন রায়পুর পান্ড্রি বাসস্ট্যান্ড থেকে কোনও বাস পাওয়া যাবে না জগদলপুরের দিকে। ড্রাইভাররা সব দেওয়ালির ছুটিতে দেশের বাড়িতে গিয়েছেন। সাকুল্যে দুটি বাস চলল সকাল থেকে। অতএব প্রবল ভিড়। ধমতেরি পর্যন্ত সব ঠিক ছিল। শহুরে ছাপ সরে গিয়ে দিগন্তে মিশছে পাহাড় আর জঙ্গলের রেখা। পাহাড়শ্রেণীর সৌন্দর্যে মুগ্ধ হওয়ার রেশ বেশিক্ষণ থাকার কথা নয়। কারণ চকিতে চোখে পড়বে উপত্যকার মতো ঢালু সড়কের দু’ধারে আধা সামরিক বাহিনীর টহলদারি। আর সেই টহলদারিকে চ্যালেঞ্জ জানাতেই ৩০ নম্বর জাতীয় সড়কের পাশেই মহুয়া আর অর্জুন গাছগুলির ডালে ডালে লাল পতাকা লাগিয়ে দিয়েছে মাওবাদীরা। আচমকা জোরে ব্রেক। কী হল? উইন্ডস্ক্রিন থেকে দেখা গেল গোটা রাস্তায় সেল্ফ লোডিং রাইফেল আর কার্বাইনের ভিড়। দ্রুত মিলিটারি ফেটিগ আর কালাশনিকভ হাতে বাসে উঠে ভিড়ের প্রতিটি মুখ পর্যবেক্ষণ করলেন আইটিবিপির জওয়ানরা। সকলকে নামতে হবে। তল্লাশি হবে মেটাল ডিটেক্টর দিয়ে। হুড়মুড় করে নামতে হল। কী ব্যাপার স্যার? জানতে চাইলেন কন্ডাক্টর। কমান্ড্যান্ট আর কে প্রসাদ বললেন, ব্লাস্ট হো গয়া দান্তেওয়াড়া মে। আগে ভি ল্যান্ডমাইন হো সকতা হ্যায়। আরওপি নেমেছে। যতক্ষণ না ক্লিয়ারেন্স আসছে, বাস এখানেই থাকবে। আরওপি মানে হল রোড ওপেনিং পার্টি। অর্থাৎ আজ একবার যখন দান্তেওয়াড়ায় বিস্ফোরণ হয়েছে, আবার হতে পারে। অন্য বাসে, অন্যত্র। তাই সামনের রাস্তা নিরাপদ কি না, তা খতিয়ে দেখছে কাউন্টার টেররিজিম ইউনিট। তারা গ্রিন সিগন্যাল দিলে বাস চলবে। সতর্কতা ছাড়া উপায় নেই। সিরিয়াল ব্লাস্ট মাওবাদীদের পছন্দের মোডাস অপারেন্ডি। জানা গেল, ১৮টি বিধানসভা কেন্দ্রের ভোট নির্বিঘ্নে করার জন্য ৭২ হাজার প্যারামিলিটারি ফোর্স নামানো হয়েছে। থাকছে ৬৫টি ড্রোন। ৯৬০টি স্যাটেলাইট ট্র্যাকারস। কেন? কারণ মাওবাদীরা ভোট বয়কটের ডাক দিয়েছে।
কিন্তু আর কতক্ষণ এভাবে অপেক্ষা করতে হবে কাঙ্কের ফরেস্টের কাছে? সকলেরই মুখে চাপা আতঙ্ক। শুধু বাসের যাত্রীদের মধ্যে সবথেকে নিশ্চিন্ত দেখাচ্ছিল কাদের? যাঁদের এসব অভ্যাস হয়ে গিয়েছে মাসের পর মাস, বছরের পর বছর। তাঁরা হলেন গোন্ড উপজাতির বস্তারবাসী নারীপুরুষ। বাস থেকে নামার পরই গাছের নীচে বসে নিজেদের মধ্যে নির্লিপ্ত হয়ে গল্প করছেন। কতটা নির্লিপ্ত? মাকরাম নন্দার মতো। দান্তেওয়াড়া গীদম বাজারের কাছে বাড়ি। জানালেন তাঁর টেনশন নেই। কারণ তাঁরা তো আর ভোট দেবেন না। ভোট দিলে? যে আঙুলে ভোটের কালি লাগানো হবে, সেটি কেটে ফেলা হবে বলে গ্রামে গ্রামে জানিয়ে গিয়েছে মাওবাদীরা! বস্তারের ভোট নিছক রাজনৈতিক লড়াই নয়। আসল যুদ্ধক্ষেত্র! মাকরাম নন্দার উদাসীন হাসির পিছনে সন্ধ্যা নামল কাঙ্কের ফরেস্টের পিছনের পাহাড়ে!
09th  November, 2018
 সত্যি কথা কাপুরুষদের ধাতে সয় না: প্রিয়াঙ্কা
চিদম্বরমের পাশেই দাঁড়ালেন রাহুল গান্ধী

 নয়াদিল্লি, ২১ আগস্ট (পিটিআই): চিদম্বরম প্রসঙ্গে মুখ খুললেন রাহুল গান্ধী। বুধবার তাঁর অভিযোগ, আর্থিক দুর্নীতির অভিযোগ এনে মোদি সরকার প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর চরিত্র হনন করার চেষ্টা করছে। এজন্য তদন্তকারী সংস্থাগুলিকে ব্যবহার করা হচ্ছে। রাহুলের ট্যুইট, কেন্দ্রীয় সরকার ক্ষমতার অপব্যবহার করছে।
বিশদ

২৭ ঘণ্টা পর আত্মপ্রকাশ
করতেই গ্রেপ্তার চিদম্বরম
পাঁচিল টপকে বাড়ি ঢুকল সিবিআই

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২১ আগস্ট: ২৭ ঘণ্টা পর আত্মপ্রকাশ। আর তারপর বাসভবনের সামনে ৫৫ মিনিটের টানটান নজিরবিহীন নাটক শেষে গ্রেপ্তার দেশের প্রাক্তন অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। তঁাকে রাতেই নিয়ে যাওয়া হল সিবিআইয়ের সদর দপ্তরে।
বিশদ

উত্তরাখণ্ডে ভেঙে পড়ল ত্রাণ
বণ্টনকারী হেলিকপ্টার, মৃত ৩

 দেরাদুন, ২১ আগস্ট (পিটিআই): উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় উদ্ধারকাজে নেমে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে উত্তরকাশীর মোরি এলাকা। ধস নেমে ভেঙে পড়েছে একাধিক বাড়ি।
বিশদ

তিন মাস জেল খেটেছিলেন বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী
পি চিদম্বরম কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালীন
সিবিআইয়ের নিশানায় ছিলেন অমিত শাহ

 নয়াদিল্লি, ২১ আগস্ট: একেই বোধহয় বলে ইতিহাসের পুনরাবৃত্তি! দিল্লির রাজনৈতিক অলিন্দে এখন চর্চার কেন্দ্রবিন্দু এটাই। নেপথ্যে আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারি মামলায় পি চিদম্বরমের বেকায়দায় পড়া।
বিশদ

ঘরে ঢুকল যমুনার জল, গাছের ডালে
বসে রাত কাটালেন অন্তঃসত্ত্বা মহিলা

 নয়াদিল্লি, ভুবনেশ্বর ও তিরুবনন্তপুরম, ২১ আগস্ট (পিটিআই): জলস্তর কিছুটা কমলেও এখনও বিপদসীমার উপর দিয়ে বইছে যমুনা নদী। জলমগ্ন দিল্লির নিচু এলাকা। গৃহহীন হয়ে পড়েছেন ১৫ হাজারের বেশি মানুষ। নয়াদিল্লির উসমানপুর এলাকায় ঘর জলে ভেসে যাওয়ায় পরিবারের সঙ্গে সারারাত গাছের ডালে বসে থাকলেন এক অন্তঃসত্ত্বা মহিলা।
বিশদ

উত্তরপ্রদেশে র‌্যাগিংয়ের শিকার ১৫০ পড়ুয়া
মাথা ন্যাড়া করে ঘোরানোর অভিযোগ
দোষীদের কড়া শাস্তির আশ্বাস কর্তৃপক্ষের

লখনউ, ২১ আগস্ট: ডাক্তারি পড়ুয়াদের উপর র‌্যাগিংয়ের অভিযোগ উঠল উত্তরপ্রদেশে। ঘটনাটি ঘটেছে সাফাই গ্রামের উত্তরপ্রদেশ ইউনিভার্সিটি অব মেডিক্যাল সায়েন্সে। এই সংক্রান্ত বেশকিছু ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, প্রায় ১৫০ জন প্রথম বর্ষের পড়ুয়ার মাথা কামিয়ে দেওয়া হয়েছে। তাদের পরনে সাদা পাঞ্জাবি।
বিশদ

৩৭০ ধারা প্রত্যাহারের পর প্রথম অভিযান,
বারামুলায় খতম লস্কর জঙ্গি

 শ্রীনগর, ২১ আগস্ট (পিটিআই): জম্মু ও কাশ্মীরের বারামুলায় লস্কর-ই-তোইবার এক জঙ্গিকে নিকেশ করল পুলিস ও নিরাপত্তা বাহিনী। পুলিস জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যা সাতটা থেকে ওই গুলির লড়াই শুরু হয়। শেষ হয় বুধবার ভোরে। তারপর ওই লস্কর জঙ্গির দেহ উদ্ধার হয়।
বিশদ

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে ফের নজরে কার্তির ব্রিটেনের কটেজ ও স্পেনের টেনিস ক্লাব

 নয়াদিল্লি, ২১ আগস্ট: ইংল্যান্ডের সামারসেটে বিলাসবহুল কটেজ ও বাড়ি। মূল্য ৮.৬৭ কোটি টাকা। স্পেনের বার্সেলোনায় টেনিস ক্লাব। দাম ১৪.৫৭ কোটি। মালিক পি চিদম্বরমের ছেলে কার্তি। এই বিপুল অর্থের উত্স্য কী, চিদম্বরমকে হেফাজতে নিয়ে সেই বিষয়টি জানার চেষ্টায় ইডি আধিকারিকরা। বিশদ

মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রীর
ছেলেকে ফের জেরা ইডি’র

 মুম্বই, ২১ আগস্ট (পিটিআই): আর্থিক কেলেঙ্কারির মামলায় বুধবার ফের মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর যোশির ছেলে উন্মেষকে জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এনিয়ে পরপর তিনদিন তাঁকে জেরা করল ইডি।
বিশদ

কাশ্মীরে দিনের বেলা বিধিনিষেধ শিথিল
করা হলেও স্কুলমুখো হল না পড়ুয়ারা

 ফিরদৌস হাসান, শ্রীনগর, ২১ আগস্ট: কাশ্মীরজুড়ে পরিবেশ স্বাভাবিক করতে মরিয়া প্রশাসন। বুধবার সারাদিন কাশ্মীরে শিথিল করা হয় বিধিনিষেধ। প্রশাসনিক নির্দেশ মেনে খোলা হয় শিক্ষা প্রতিষ্ঠানগুলিও। কিন্তু এদিনও প্রায় কোনও স্কুলেই পড়ুয়াদের দেখা মেলেনি। বিশদ

প্রয়াত মধ্যপ্রদেশের প্রাক্তন
মুখ্যমন্ত্রী বাবুলাল গৌর

 ভোপাল, ২১ আগস্ট (পিটিআই): প্রয়াত হলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ বিজেপি নেতা বাবুলাল গৌর। দীর্ঘ রোগভোগের পর বুধবার সকালে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। বয়স হয়েছিল ৮৯ বছর। হাসপাতাল সূত্রে খবর, হৃদরোগে আক্রান্ত হয়েই তাঁর মৃত্যু হয়েছে। বিশদ

উন্নাওয়ের নির্যাতিতার বাবাকে খুন, হাইকোর্টের দ্বারস্থ অভিযুক্ত কনস্টেবল

 নয়াদিল্লি, ২১ আগস্ট (পিটিআই): উন্নাও-কাণ্ডে উত্তরপ্রদেশ পুলিসের কনস্টেবল আমির খান দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন। তাঁর বিরুদ্ধে নির্যাতিতার বাবাকে পুলিস হেফাজতে খুন ও অবৈধ অস্ত্র রাখার অভিযোগে মামলা দায়ের হয়েছে।
বিশদ

  জাকির নায়েকের বিরুদ্ধে ইন্টারপোলে যাচ্ছে ইডি

 নয়াদিল্লি, ২১ আগস্ট: ধর্মপ্রচারক জাকির নায়েকের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির জন্য ইন্টারপোলে যাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আর্থিক তছরুপ এবং সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগে ২০১৬ সাল থেকেই জাকির নায়েককে নিজেদের হেপাজতে চাইছে ইডি।
বিশদ

বাড়িতে ইডি ও সিবিআই,
হদিশ‌ই নেই চিদম্বরমের

নয়াদিল্লি, ২০ আগস্ট (পিটিআই): বিকেল ৫টা। সুপ্রিম কোর্টে আইনজীবীর সঙ্গে শেষবারের মতো কথা বলতে দেখা যায় প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে। সুপ্রিম কোর্ট মঙ্গলবারই তাঁর আগাম জামিনের মামলা শুনতে অস্বীকার করার পর আর খোঁজ নেই এই প্রবীণ কংগ্রেস নেতার। সূত্রের খবর, কংগ্রেস নেতা তথা আইনজীবী অভিষেক মনু সিংভির বাড়িতে বহুক্ষণ ছিলেন তিনি।
বিশদ

21st  August, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক বিক্ষোভ প্রদর্শন করেন। কলেজের অতিথি অধ্যাপকদের স্থায়ী করার বিষয়ে রাজ্য সরকার সম্প্রতি উদ্যোগ নিয়েছে। ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: উইপ্রো নিউটাউনে তথ্যপ্রযুক্তির দ্বিতীয় ক্যাম্পাস করতে চায় বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। তাদের ৫০ একর জমি দেওয়া হবে বলে নবান্ন সিদ্ধান্ত নিয়েছে। তবে ইনফোসিস যে ধরনের সুবিধা পেয়েছে, তা দেওয়ার জন্য আবেদন করেছে উইপ্রো। ...

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: কাল, শুক্রবার স্যামসাং বাজারে নিয়ে আসছে উন্নতমানের মোবাইল গ্যলাক্সি নোট টেন ও টেন প্লাস। এস পেন নামের একটি কলম দিয়ে এই মোবাইল পরিচালনা করা যাবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২৬ আগস্ট পর্যন্ত চিদাম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদাম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:10 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM

তারকেশ্বর ডিগ্রি কলেজে গোলমাল, জখম ১ 
তারকেশ্বর ডিগ্রি কলেজে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য এবং অখিল ভারতীয় ...বিশদ

04:03:52 PM

চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই
সিবিআইয়ের বিশেষ আদালতে পি চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই। ...বিশদ

04:03:00 PM

বাঁকুড়ার স্কুলে মিডডে মিলের মান পরীক্ষা করতে এলেন মন্ত্রী শ্যামল সাঁতরা 
খাবারের মান যাচাইয়ের জন্য বাঁকুড়ার জয়পুরের একটি স্কুলে ছাত্র-ছাত্রীদের সঙ্গে ...বিশদ

04:01:00 PM