Bartaman Patrika
দেশ
 

মোদির সফরের মুখে যুদ্ধক্ষেত্র বস্তার

সমৃদ্ধ দত্ত, কাঙ্কের ফরেস্ট (ছত্তিশগড়), ৮ নভেম্বর: যাঁদের কাছে ল্যাপটপ আছে তাঁরা ওইদিকে লাইন করে দাঁড়ান। বাকিরা প্রত্যেকে রেডি থাকুন। মোবাইলের পাসওয়ার্ড খুলে সুইচ অফ সুইচ অন করে দেখাতে হবে। সঙ্গে আই কার্ড আছে তো? না থাকলে টিকিট দেওয়া যাবে না।
কোথায় যাবেন?
জগদলপুর!
কেন?
মানে? বাসের টিকিট রিজার্ভেশনের সময় কাউন্টার থেকে জিজ্ঞাসা করা হয় কোথায় যাবেন? এটা স্বাভাবিক। কিন্তু গন্তব্য শুনে কেন সেখানে যাওয়া, যাত্রীকে এরকম কৈফিয়ৎ দিতে হবে এটা কে কবে শুনেছে? বস্তারগামী প্রাইভেট বাসের কাউন্টার থেকে জবাব দেওয়া হল, পুলিসের সেরকমই অর্ডার আছে। যাঁরাই ওদিকে যাবে সকলের নাম পরিচয় লিখে রাখতে হবে। আর জানতে হবে কেন যাচ্ছে? কেন এই নিয়ম? নিছক ভোট নয়, ওদিকে যুদ্ধ চলছে। মনে রাখতে হবে আর একটা অঘোষিত গোপন নিয়ম। পুলিস, আধা সামরিক বাহিনীর জওয়ান যে বাসে উঠছেন, সেই বাস অ্যাভয়েড করাই উচিত। পুলিস আর সেন্ট্রাল ফোর্স যতই সিভিল ড্রেসে হোক না কেন, সেই বাস টার্গেট হয়ে যাবে অলক্ষ্যে। বনপার্টির টার্গেট। বনপার্টি মানে মাওবাদী। ছত্তিশগড়ের যে ১৮টি বিধানসভা কেন্দ্রে আগামী ১২ তারিখ নির্বাচন হবে, সেই গোটা বস্তার, দান্তেওয়াড়া, বিজাপুর, নারায়ণপুর, সুকমা জেলার তাই এই উল্টো নিয়ম। পুলিশ, সিআরপিএফ তো দূরের কথা, রায়পুরের সিটি সেন্টার থেকে কেনা জংলা ছাপের ট্রাউজার পরা কাউকে বাসে উঠতে দেখলেও মানুষ সেই বাসে উঠতে চাইবেন না। বেছে বেছে সেইসব বাসেই আইইডি বিস্ফোরণ ঘটানো হয়, যে বাসে পুলিস কিংবা কেন্দ্রীয় বাহিনী থাকে। যেমন হল আজ। দান্তেওয়াড়ার বিচালিতে ভোটের ডিউটিতে আসা জওয়ানদের লক্ষ্য করেই বাসে বিস্ফোরণ ঘটানো হল। আজকের দিনকেই বেছে নেওয়ার কারণ কী? কারণ আগামীকাল নরেন্দ্র মোদি আসছেন। জগদলপুরে বিজেপির নির্বাচনী সভা। তাঁর আগমনের প্রাক্কালে মাওবাদীরা ফেরা একটি গণহত্যায় যেন বার্তা দিতে চাইল, ওয়েলকাম মোদি!
এমনিতেই দীপাবলির পরদিন রায়পুর পান্ড্রি বাসস্ট্যান্ড থেকে কোনও বাস পাওয়া যাবে না জগদলপুরের দিকে। ড্রাইভাররা সব দেওয়ালির ছুটিতে দেশের বাড়িতে গিয়েছেন। সাকুল্যে দুটি বাস চলল সকাল থেকে। অতএব প্রবল ভিড়। ধমতেরি পর্যন্ত সব ঠিক ছিল। শহুরে ছাপ সরে গিয়ে দিগন্তে মিশছে পাহাড় আর জঙ্গলের রেখা। পাহাড়শ্রেণীর সৌন্দর্যে মুগ্ধ হওয়ার রেশ বেশিক্ষণ থাকার কথা নয়। কারণ চকিতে চোখে পড়বে উপত্যকার মতো ঢালু সড়কের দু’ধারে আধা সামরিক বাহিনীর টহলদারি। আর সেই টহলদারিকে চ্যালেঞ্জ জানাতেই ৩০ নম্বর জাতীয় সড়কের পাশেই মহুয়া আর অর্জুন গাছগুলির ডালে ডালে লাল পতাকা লাগিয়ে দিয়েছে মাওবাদীরা। আচমকা জোরে ব্রেক। কী হল? উইন্ডস্ক্রিন থেকে দেখা গেল গোটা রাস্তায় সেল্ফ লোডিং রাইফেল আর কার্বাইনের ভিড়। দ্রুত মিলিটারি ফেটিগ আর কালাশনিকভ হাতে বাসে উঠে ভিড়ের প্রতিটি মুখ পর্যবেক্ষণ করলেন আইটিবিপির জওয়ানরা। সকলকে নামতে হবে। তল্লাশি হবে মেটাল ডিটেক্টর দিয়ে। হুড়মুড় করে নামতে হল। কী ব্যাপার স্যার? জানতে চাইলেন কন্ডাক্টর। কমান্ড্যান্ট আর কে প্রসাদ বললেন, ব্লাস্ট হো গয়া দান্তেওয়াড়া মে। আগে ভি ল্যান্ডমাইন হো সকতা হ্যায়। আরওপি নেমেছে। যতক্ষণ না ক্লিয়ারেন্স আসছে, বাস এখানেই থাকবে। আরওপি মানে হল রোড ওপেনিং পার্টি। অর্থাৎ আজ একবার যখন দান্তেওয়াড়ায় বিস্ফোরণ হয়েছে, আবার হতে পারে। অন্য বাসে, অন্যত্র। তাই সামনের রাস্তা নিরাপদ কি না, তা খতিয়ে দেখছে কাউন্টার টেররিজিম ইউনিট। তারা গ্রিন সিগন্যাল দিলে বাস চলবে। সতর্কতা ছাড়া উপায় নেই। সিরিয়াল ব্লাস্ট মাওবাদীদের পছন্দের মোডাস অপারেন্ডি। জানা গেল, ১৮টি বিধানসভা কেন্দ্রের ভোট নির্বিঘ্নে করার জন্য ৭২ হাজার প্যারামিলিটারি ফোর্স নামানো হয়েছে। থাকছে ৬৫টি ড্রোন। ৯৬০টি স্যাটেলাইট ট্র্যাকারস। কেন? কারণ মাওবাদীরা ভোট বয়কটের ডাক দিয়েছে।
কিন্তু আর কতক্ষণ এভাবে অপেক্ষা করতে হবে কাঙ্কের ফরেস্টের কাছে? সকলেরই মুখে চাপা আতঙ্ক। শুধু বাসের যাত্রীদের মধ্যে সবথেকে নিশ্চিন্ত দেখাচ্ছিল কাদের? যাঁদের এসব অভ্যাস হয়ে গিয়েছে মাসের পর মাস, বছরের পর বছর। তাঁরা হলেন গোন্ড উপজাতির বস্তারবাসী নারীপুরুষ। বাস থেকে নামার পরই গাছের নীচে বসে নিজেদের মধ্যে নির্লিপ্ত হয়ে গল্প করছেন। কতটা নির্লিপ্ত? মাকরাম নন্দার মতো। দান্তেওয়াড়া গীদম বাজারের কাছে বাড়ি। জানালেন তাঁর টেনশন নেই। কারণ তাঁরা তো আর ভোট দেবেন না। ভোট দিলে? যে আঙুলে ভোটের কালি লাগানো হবে, সেটি কেটে ফেলা হবে বলে গ্রামে গ্রামে জানিয়ে গিয়েছে মাওবাদীরা! বস্তারের ভোট নিছক রাজনৈতিক লড়াই নয়। আসল যুদ্ধক্ষেত্র! মাকরাম নন্দার উদাসীন হাসির পিছনে সন্ধ্যা নামল কাঙ্কের ফরেস্টের পিছনের পাহাড়ে!
09th  November, 2018
সব ভিভিপ্যাটের স্লিপ
গোনা কেন সম্ভব নয়

জানতে চাইল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ মার্চ: ভোট গণনায় বেশি করে ভিভিপ্যাটের স্লিপ কি গোনা সম্ভব? নির্বাচন কমিশনের কাছে আজ একথা জানতে চাইল সুপ্রিম কোর্ট। যদিও প্রশ্নের উত্তরে দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের এজলাসে উপস্থিত ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন জানিয়ে দেন, গোনার প্রয়োজনীয়তাই নেই।
বিশদ

রবিবার চন্দ্রবাবুর সঙ্গে সভায়,
ফিরে প্রচারে ঝাঁপাবেন মমতা
কুৎসা-অপপ্রচার আর কানে নিই না

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তেলুগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডুর আমন্ত্রণে বিশাখাপত্তনমের সভায় অংশগ্রহণের মধ্যে দিয়ে এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর রাজনৈতিক কর্মসূচি শুরু করছেন। আগামী রবিবার, ৩১ মার্চ ওই সভায় অংশ নেবেন মমতা।
বিশদ

পারিবারিক আয় ১২ হাজার করার গ্যারান্টি রাহুলের, বিভ্রান্তি

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৫ মার্চ: ক্ষমতায় এলে গরিব পরিবারের ন্যূনতম উপার্জন মাসে ১২ হাজার টাকা সুনিশ্চিত করবে কংগ্রেস। আজ একথা ঘোষণা করলেন রাহুল গান্ধী। সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ওই টাকা পৌঁছে যাবে। কোনও পরিবার যা আয় করে, তা যদি মাসে ১২ হাজার টাকার কম হয়, তবে বাকিটা সরকারি প্রকল্পের মাধ্যমে পূরণ করে দেওয়া হবে। জানিয়ে দিলেন কংগ্রেস সভাপতি। বললেন, গরিবি হটাবই।
বিশদ

৭০ বছরে কংগ্রেস দেশের সর্বনাশ করেছে
জোটে ধাক্কা খেয়ে এখন বিজেপির
সুরেই গলা মেলাচ্ছে সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ মার্চ: ৭০ বছরে কংগ্রেস দেশের সর্বনাশ করেছে। জোটে ধাক্কা খেয়ে সিপিএম এখন বিজেপির সুরেই গলা মেলাচ্ছে। এতদিন ঠিক ছিল, প্রধান আক্রমণের কেন্দ্র হবে বিজেপি। সেইমতো প্রচারের রণকৌশল এবং ইস্তাহারের প্রতিপাদ্য তৈরির চেষ্টা চলছিল।
বিশদ

‘ভবিষ্যতের ভূত’ ছবিটির প্রদর্শনে সরকার কোনও নিষেধাজ্ঞা জারি করেনি
সিনেমা হলগুলিকে চিঠি দিতে নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ মার্চ: ‘ভবিষ্যতের ভূত’ ছবিটির প্রদর্শনে সরকার থেকে কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি। সব সিনেমা হলকে এই মর্মে রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।
বিশদ

মোদি ভোটের প্রচারে দেশজুড়ে
সভা করবেন ১৫০টিরও বেশি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ মার্চ: পাঁচ বছর আগে সব হিসাব উড়িয়ে দিয়ে একা তিনিই দলকে অবিশ্বাস্য ফল উপহার দিয়েছিলেন। ৩০ বছর পর ভারত পেয়েছিল একক গরিষ্ঠ দলের সরকার। সেই বিপুল জয়ের পরই থেমে যায়নি তাঁর অশ্বমেধের ঘোড়া। কারণ ২০১৪ সালের পর একের পর এক রাজ্যে বিধানসভা ভোটেও বিজেপি সরকার গড়েছে।
বিশদ

উত্তরপূর্বে একের পর এক রাজ্যে বিজেপির সঙ্গ
ছিন্ন করছে আঞ্চলিক দলগুলি, চাপে মোদি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ মার্চ: মেঘালয়ের ন্যাশনাল পিপলস পার্টি ঘোষণা করেছে তারা এবার একাই লড়বে। অরুণাচল প্রদেশে বিজেপি থেকে ১২ জন নেতা বেরিয়ে এসে এনপিপিতে যোগ দিয়েছে। উত্তর পূর্ব ভারতে বিজেপি ২৫টির মধ্যে ২২ টি আসনেই জয়ী হওয়ার টার্গেট নিয়েছে জোটের মাধ্যমে।
বিশদ

  কর্ণাটকে জোটে ফাটল, দেবেগৌড়ার কেন্দ্র টুমকুর থেকে মনোনয়ন জমা দিলেন কংগ্রেস এমপি মুধানুমেগৌড়া

 বেঙ্গালুরু, ২৫ মার্চ: আসন ভাগাভাগি হলেও প্রকাশ্যে কং-জেডিএস জোটে ফাটল। সোমবার এইচ ডি দেবেগৌড়ার টুমকুর আসন থেকে মনোনয়ন জমা দিলেন কংগ্রেস এমপি এস পি মুধানুমেগৌড়া। নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন বিজেপিকে হটাতে কর্ণাটকে একসঙ্গে লড়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের দুই শাসক শরিক।
বিশদ

ভোপালে দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে প্রার্থী হতে চান সাধ্বী প্রজ্ঞা

 ভোপাল, ২৫ মার্চ (পিটিআই): আসন্ন লোকসভা ভোটে বিজেপি প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করলেন ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণ মামলায় অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা। পুরো নাম প্রজ্ঞা সিং ঠাকুর। এনআইএ ক্লিনচিট দিলেও বিশেষ এনআইএ আদালত তাঁকে মুক্তি দেয়নি।
বিশদ

গাজিয়াবাদে মন্দির চত্বরে
যুবক-যুবতীকে গুলি করে খুন

 গাজিয়াবাদ, ২৫ মার্চ: গাজিয়াবাদে একটি মন্দির চত্বরে এক যুবক-যুবতীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। সোমবার সকাল সাড়ে আটটা নাগাদ ওই ঘটনা ঘটে। এই খুনের ঘটনাকে পরিবারের সম্মানরক্ষার্থে খুন হিসেবে দেখছে গাজিয়াবাদ পুলিস।
বিশদ

বিহারে পাটিগণিতের হিসেবে এগিয়ে এনডিএ,
হাল ছাড়ছে না আরজেডি, কংগ্রেস সহ বিরোধীরা

 পাটনা, ২৫ মার্চ: লোকসভা নির্বাচন শুরু হতে আর মাত্র দিন পনেরো বাকি। স্বভাবতই সময়ের সঙ্গে সঙ্গে রাজনৈতিক তরজাও ক্রমেই বেড়ে চলেছে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, পাটিগণিতের হিসেবে বিরোধীদের তুলনায় বিহারে এবার বেশ খানিকটা এগিয়ে রয়েছে এনডিএ জোট।
বিশদ

শ্রীনগর লোকসভা আসনে মনোনয়ন জমা দিলেন ফারুক আবদুল্লা

 শ্রীনগর, ২৫ মার্চ (পিটিআই): শ্রীনগর লোকসভা আসন থেকে মনোনয়ন জমা দিলেন ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লা। ছেলে তথা ন্যাশনাল কনফারেন্সের সহ সভাপতি ওমর আবদুল্লা সহ দলের একাধিক নেতাকে সঙ্গে নিয়ে এদিন শ্রীনগরের রিটার্নিং অফিসারের দপ্তরে মনোনয়ন জমা দেন তিনি।
বিশদ

আরও বড় মার্জিনে জয়ই লক্ষ্য, মনোনয়ন
জমা দিয়ে মন্তব্য করলেন নীতিন গাদকারি

 নাগপুর, ২৫ মার্চ (পিটিআই): নাগপুর লোকসভা আসনে লড়বেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গাদকারি। সোমবার এই আসন থেকে নিজের মনোনয়ন পত্র জমা দেন তিনি। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী বিলাস মুত্তেমারকে ২ লক্ষ ৮৪ হাজার ভোটে হারিয়ে জয়ী হয়েছিলেন গাদকারি।
বিশদ

 বিজেপিতে যোগ ঝাড়খণ্ডের প্রাক্তন আরজেডি প্রধানের

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): বিজেপিতে যোগ দিলেন ঝাড়খণ্ডের প্রাক্তন আরজেডি প্রধান অন্নপূর্ণা দেবী। সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী রঘুবর দাসের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। তাঁর সঙ্গে যোগ দিয়েছেন পার্টির প্রাক্তন বিধায়ক জনার্দন পাসোয়ানও।
বিশদ

Pages: 12345

একনজরে
 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ...

যাঁরা আমাদের স্কুলে ফেরত পাঠাতে চায় তাঁদের বলতে চাই, কোনও পার্থক্য গড়ে দেওয়ার ক্ষেত্রে আমরা সত্যিই খুব ছোট। কিন্তু, আমাদের আন্দোলন প্রতিদিনই কলেবরে বাড়ছে। এই ...

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...

 শারজা, ২৫ মার্চ: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি একদিনের সিরিজে পাকিস্তানকে পরাজিত করল। দ্বিতীয় একদিনের ম্যাচেও অস্ট্রেলিয়ান অধিনায়ক ১৪৩ বলে ১৫৩ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজস্থানকে ১৮৫ রানের টার্গেট দিল পাঞ্জাব  

25-03-2019 - 09:54:37 PM

 পাঞ্জাব ৬৮/২ (১০ ওভার)  

25-03-2019 - 08:51:00 PM

রাজ্যে প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনে অবসার্ভাররা কে কে?
প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনের জন্য পশ্চিমবঙ্গের জেনারেল অবসার্ভারদের নাম ...বিশদ

25-03-2019 - 08:15:22 PM

দ্বিতীয় দফা প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস 
দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। এঁদের মধ্যে কলকাতা ...বিশদ

25-03-2019 - 08:08:00 PM

দুটি পৃথক ঘটনায় দুই জেলা শাসকের কাছে রিপোর্ট তলব নির্বাচন কমিশনের

বিমানবন্দরে সোনাকাণ্ড নিয়ে উত্তর ২৪ পরগনার জেলা শাসকের কাছে ...বিশদ

25-03-2019 - 07:31:10 PM

বেআইনি অস্ত্র রাখার অভিযোগে বিজেপি যুবমোর্চা নেতা আটক
বেআইনি অস্ত্র রাখার অভিযোগে আটক করা হল আলিপুরদুয়ারের এক ...বিশদ

25-03-2019 - 06:38:39 PM