দেশ
 

শিবরাজের শ্যালককে টিকিট, রাহুলের
সিদ্ধান্তে বেজায় ক্ষুব্ধ কংগ্রেসের একাংশ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ নভেম্বর: একসময় মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের পাশাপাশি মধ্যপ্রদেশে যার বিরুদ্ধে ডাম্পার দুর্নীতি নিয়ে সরব হয়েছিল কংগ্রেস, সেই সঞ্জয় সিং মাসানিকে এবার বিধানসভা নির্বাচনে টিকিট দিলেন রাহুল গান্ধী। যা নিয়ে দলের মধ্যে বিতর্ক তৈরি হয়েছে। কংগ্রেস সভাপতি যেখানে দুর্নীতির বিরুদ্ধে, সেখানে মাসানিকে টিকিট দেওয়া নিয়ে দলের একাংশ বেজায় ক্ষুব্ধ। তবে তাঁকে টিকিট দিয়ে কংগ্রেস রাজনৈতিক চমক যেমন দিয়েছে, একইসঙ্গে শিবরাজের ঘরের লোককে দিয়েই মুখ্যমন্ত্রী এবং বিজেপির বিরুদ্ধে প্রচারের ফায়দা তুলতে চাইছে বলেই রাজনৈতিক মহলের মত। রাজ্যের ওয়ারাসিওনি কেন্দ্র থেকে লড়বেন মাসানি। কংগ্রেসের পক্ষ থেকে বলা হচ্ছে, রাজনীতিতে কোনও কিছুই স্থায়ী নয়। তাছাড়া ডাম্পার দুর্নীতির অভিযোগ আদালতে খারিজ হয়ে গিয়েছে। এবং সবচেয়ে বড় কথা, সঞ্জয় সিং মাসানি আর কেউ নন, খোদ বিদায়ী মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের শ্যালক।
অন্য঩দিকে, বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়ের পুত্র আকাশকে টিকিট দিয়েছে বিজেপি। ইন্দোর-৩ বিধানসভা কেন্দ্র থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। যদিও তাঁকে অন্য জায়গায় থেকে দাঁড় করাতে চেয়েছিলেন বিজয়বর্গীয়। পাশাপাশি অটলবিহারী বাজপেয়ির ভাইপো অনুপ মিশ্রকেও এবার মধ্যপ্রদেশে প্রার্থী করেছে বিজেপি। ভিতরওয়ার কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে তাঁকে। এখনও পর্যন্ত বিজেপির যে প্রার্থী তালিকা, তাতে লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনের পুত্র মন্দার এবং কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমারের পুত্র দেবেন্দ্রকে টিকিট দেওয়া হয়নি। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বাবুলাল গৌড়ের পুত্রবধূ কৃষ্ণাকেও এবার প্রার্থী করেছে বিজেপি। রাজনৈতিক মহলে চর্চা, যে বিজেপি পরিবারতন্ত্র নিয়ে কংগ্রেসকে কটাক্ষ করে সেই বিজেপিই মধ্যপ্রদেশে একই কাজ করছে!
09th  November, 2018
কেজরিওয়াল ‘উদ্ধত ও স্বৈরাচারী’, তোপ দেগে আপ থেকে ইস্তফা দিলেন বিধায়ক বলদেব সিং

 চণ্ডীগড়, ১৬ জানুয়ারি (পিটিআই): অরবিন্দ কেজরিওয়াল ‘উদ্ধত ও স্বৈরাচারী’। পার্টি সুপ্রিমোর বিরুদ্ধে কামান দেগে বুধবার দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিলেন আপ বিধায়ক বলদেব সিং। পাঞ্জাবের জইতু কেন্দ্রের এই বিধায়কের অভিযোগ, মূলগত মতাদর্শ ও নীতিগুলি বিজর্সন দিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব।
বিশদ

ফের মোদির চমক, আয়কর
রিফান্ড প্রক্রিয়া ২৪ ঘণ্টায়

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: মাত্র ২৪ ঘণ্টাতেই মিলবে আয়করের রিফান্ড। অসমের তৈল শোধনাগারের পণ্য মিলবে শিলিগুড়িতে। বস্ত্রশিল্পে মিলবে বাড়তি ব্যাঙ্ক ঋণের সুবিধা। বাড়বে কর্মসংস্থানের সুযোগ। ২২ বছর ধরে ঝুলে থাকা বকেয়া মিলবে সরকারি বিদ্যুৎ সংস্থার কর্মীদের।
বিশদ

 ‘স্থানীয় জঙ্গিরা কাশ্মীরের ভূমিপুত্র, আমাদের সম্পদ’, মুফতির মন্তব্যের পরেই শুরু বিতর্ক

 শ্রীনগর, ১৬ জানুয়ারি: স্থানীয় জঙ্গিরা কাশ্মীরের ভূমিপুত্র। তাদের রক্ষা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ দরকার। জম্মু ও কাশ্মীরের ‘বন্দুকরাজ’ খতম করতে কেন্দ্রীয় সরকারের উচিত জঙ্গি সংগঠনগুলির নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসা। মঙ্গলবার পিডিপি প্রধান মেহবুবা মুফতির এহেন মন্তব্যের পরেই শুরু হয়েছে তীব্র বিতর্ক।
বিশদ

সবরীমালা মন্দিরে দুই মহিলার
প্রবেশে বাধা বিক্ষোভকারীদের

তিরুবনন্তপুরম, ১৬ জানুয়ারি (পিটিআই): বিক্ষোভকারীদের বাধায় সবরীমালা মন্দিরে প্রবেশ করতে গিয়ে বাধা পেলেন দুই মহিলা। বুধবার ভোরে সবরীমালা পাহাড়ে ওঠার সময় মাঝপথে বিক্ষোভকারীদের মুখোমুখি হন কুন্নুরের বাসিন্দা রেশমা নিশান্ত ও শানিলা নামে দুই মহিলা।
বিশদ

রাফাল বিতর্ক
রাজনীতিকরণে আটকে সামরিক শক্তিবৃদ্ধি, দুর্ভাগ্যজনক বললেন প্রাক্তন বায়ুসেনা প্রধান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশজুড়ে রাফাল যুদ্ধবিমান নিয়ে চলছে রাজনৈতিক বিতর্ক। বিরোধী এবং শাসক রীতিমতো কাদা ছোঁড়াছুঁড়িতে ব্যস্ত। এই অবস্থায় রাফাল যুদ্ধবিমান নিয়ে মুখ খুললেন বায়ুসেনার প্রাক্তন প্রধান অরূপ রাহা। 
বিশদ

ছত্তিশগড়ের সেই গ্রামে বসবে গঙ্গারামের মূর্তি
‘বন্ধু’ কুমির মারা যাওয়ায়
কান্নার রোল দিঘির পাড়ে

রাহুল দত্ত, কলকাতা: কথায় বলে কুমিরের কান্না। কিন্তু কুমিরের জন্য কান্না, কেউ কখনও শুনেছেন? যে প্রাণীর হিংস্রতাকে ভয় পায় মানুষ, সেই কুমিরের জন্যই কেঁদে ভাসাল গোটা গ্রাম। কী এমন ঘটেছিল সেখানে? 
বিশদ

  ফেডারেল ফ্রন্ট: জগনমোহন রেড্ডির সঙ্গে বৈঠকে কেসিআরের ছেলে

 হায়দরাবাদ, ১৬ জানুয়ারি: সমমনস্ক দলগুলিকে একত্র করতে এবার জগনমোহন রেড্ডির দরবারে টিআরএস নেতা চন্দ্রশেখর রাওয়ের ছেলে। বুধবার হায়দরাবাদে দু’জনের মধ্যে দীর্ঘ বৈঠক হয়। আলোচনার বিষয় ফেডারেল ফ্রন্ট ছিল বলে সূত্রের খবর। এছাড়াও অন্ধ্রপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচন নিয়েও তাঁদের মধ্যে চর্চা হয়।
বিশদ

আবাস যোজনায় গুজরাত, উত্তরপ্রদেশকে পিছনে
ফেলে পশ্চিমবঙ্গ দ্বিতীয় স্থানে, শীর্ষে মধ্যপ্রদেশ

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: সরকারি আবাস যোজনায় গরিব মানুষের বাড়ি তৈরিতে বিজেপি শাসিত গুজরাত ও উত্তরপ্রদেশকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছে পশ্চিমবঙ্গ। এখন প্রথম স্থানে রয়েছে মধ্যপ্রদেশ আর দ্বিতীয় স্থানে উঠে এসেছে এই রাজ্য। বুধবার পর্যন্ত পশ্চিমবঙ্গে এই প্রকল্পে গরিব মানুষের বাড়ি হয়েছে ১১ লক্ষ ২৪ হাজার ৮৪২টি।
বিশদ

পুলিসের ডিজি নিয়োগ নিয়ে পাঁচ রাজ্যের আবেদন খারিজ করল শীর্ষ আদালত

 নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): পুলিসের ডিজি নির্বাচন ও নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের সংশোধনীর দাবিতে আবেদন করেছিল পাঁচ রাজ্য। বুধবার সেই আবেদন খারিজ করে দিল শীর্ষ আদালত। রাজ্যের আইন মেনে পুলিসের ডিজি নির্বাচন এবং নিয়োগের জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানায় পশ্চিমবঙ্গ, পাঞ্জাব, কেরল, হরিয়ানা ও বিহার।
বিশদ

শীলা দীক্ষিতের সঙ্গে একই মঞ্চে টাইটলার
শিখ বিরোধী দাঙ্গায় সাক্ষীদের ভয় দেখাতেই

জগদীশকে এনেছে কংগ্রেস, অভিযোগ অকালি নেতার

 নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): অজয় মাকেনের থেকে দিল্লি কংগ্রেসের দায়িত্বভার বুধবার তুলে দেওয়া হল শীলা দীক্ষিতের হাতে। আর সেই নিয়ে এক অনুষ্ঠান মঞ্চে শিখ বিরোধী দাঙ্গায় অন্যতম অভিযুক্ত জয়দীশ টাইটলারকে প্রথম সারিতে জায়গা দেওয়া নিয়ে বিতর্ক শুরু হল।
বিশদ

  ২৪ জানুয়ারিই নতুন সিবিআই ডিরেক্টর নিয়োগ নিয়ে বৈঠকে বসতে পারে সিলেকশন কমিটি

 নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): চলতি মাসেই কি নতুন সিবিআই ডিরেক্টর নিয়োগ করার পথে হাঁটতে চলেছে কেন্দ্র? সূত্রের খবর, আগামী ২৪ জানুয়ারি এই নিয়ে বৈঠকে বসতে পারে সিলেকশন কমিটি। কমিটির সদস্যরা হলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশের প্রধান বিচারতি রঞ্জন গগৈ ও লোকসভার কংগ্রেস দলনেতা মল্লিকার্জুন খাড়গে।
বিশদ

মুক্তি, না দেশপ্রেম? মোদির দ্বারস্থ দুই শিবির
নেতাজির জন্মদিন: ‘দিবস’ দাবিকে ঘিরে
জোর তরজায় বসু পরিবার ও বাম শিবির

 জীবানন্দ বসু, কলকাতা: নেতাজির জন্মদিনটি একটি বিশেষ দিন হিসেবে ঘোষণা করার দাবিকে ঘিরে সুভাষচন্দ্রের পরিবারের সঙ্গে বাম শিবিরের জোর দ্বন্দ্ব শুরু হয়েছে। সুভাষচন্দ্রের পরিবারের বহু সদস্য এবং তাঁদের অনুগামীরা চাইছেন, ২৩ জানুয়ারিকে কেন্দ্রীয় সরকার ‘মুক্তি দিবস’ হিসেবে ঘোষণা করুক।
বিশদ

কোচের সিসি ক্যামেরায় ফেস রেকগনিশন ব্যবস্থা,
অপরাধী চিহ্নিত করতে নয়া অস্ত্র রেলের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: যাত্রী সুরক্ষায় আরও ব্যবস্থা নেওয়ার কথা ঘোষণা করলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। বুধবার নয়াদিল্লিতে সর্বভারতীয় রেল সুরক্ষা সম্মেলনে তিনি বলেন, ‘রেলওয়ে প্রোটেকশন ফোর্সের (আরপিএফ) লক্ষ্যই হল, কোনও ধরনের অপরাধ বরদাস্ত না করা।
বিশদ

সরকারের সঙ্কট নেই, একসুর কুমারস্বামী-খাড়গের
কর্ণাটকে দলকে ঐক্যবদ্ধ রাখতে আগামীকাল পরিষদীয় দলের বৈঠক ডাকল কংগ্রেস

 নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): কর্ণাটকের কংগ্রেস-জেডিএস সরকারের স্থায়িত্বে কোনও সমস্যা নেই। সরকার যথেষ্ট শক্তিশালী রয়েছে। বিজেপিই সরকারের স্থায়িত্ব নষ্টে সচেষ্ট হয়েছে। বুধবার নয়াদিল্লিতে বললেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, হলদিয়া: বিজেপি রথের সনাতনী ঐতিহ্যকে নষ্ট করছে। এরা রথযাত্রার নাম করে পশ্চিমবাংলায় দাঙ্গা লাগিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করছে। এদের ঝেঁটিয়ে বিদায় করতে হবে। ব্রিগেড ...

 সংবাদদাতা, রামপুরহাট: অস্বাভাবিক ছাত্রীর চাপে নাভিশ্বাস উঠেছে রাজগ্রাম এসআরআর গার্লস স্কুলের। একটি ক্লাসে পাঁচশোর বেশি ছাত্রী নিয়ে যখন নাজেহাল কর্তৃপক্ষ, তখন পাশেই আম্ভুয়ায় সরকারি মডেল স্কুল ছাত্রছাত্রীর অভাবে খাঁ খাঁ করছে। তারপরেও বিভিন্ন জুনিয়র হাইস্কুল থেকে গার্লস স্কুলেই ভর্তি হতে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসকে প্রতিষ্ঠানের সর্বোচ্চ সম্মান ‘নিহিল আল্ট্রা’ দিল সেন্ট জেভিয়ার্স কলেজ। বুধবার কলেজের সমাবর্তন অনুষ্ঠানে এই সম্মান নিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন সুরঞ্জনবাবু। অন্য একটি প্রতিষ্ঠানের শীর্ষপদে থেকেও সেন্ট জেভিয়ার্সের জন্য প্রশংসায় খামতি রাখেননি ...

ঢাকা, ১৬ জানুয়ারি: বিএনপি জোট ঐক্যফ্রন্টের আটজন জয়ীকে সংসদ সদস্যের মর্যাদা দিয়ে গেজেট প্রকাশ করা হলেও, শপথ না নেওয়া পর্যন্ত তারা কোনও সরকারি সুবিধা পাবেন না। বাংলাদেশের সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন-২) নীতীশচন্দ্র সরকার জানান, শপথ না নিলে তাঁরা বেতন-ভাতা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের হঠাৎ অবনতি। উচ্চশিক্ষায় বাধা। সৃষ্টিশীল কাজে উন্নতি। পারিবারিক কলহ এড়িয়ে চলুন। র্জ্ঞাতি বিরোধ সম্পত্তি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৪ টাকা ৭১.৯৪ টাকা
পাউন্ড ৮৯.৭৩ টাকা ৯২.৯৮ টাকা
ইউরো ৭৯.৫৫ টাকা ৮২.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, একাদশী ৪০/২৯ রাত্রি ১০/৩৫। নক্ষত্র- কৃত্তিকা ১৮/১৩ দিবা ১/৪০, সূ উ ৬/২৩/৪, অ ৫/৯/৫৮, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ২/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/৪৭ গতে ১/২৫ মধ্যে।
২ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, একাদশী রাত্রি ৬/৩৩/৩১। কৃত্তিকানক্ষত্র ১০/৮/৪৩। সূ উ ৬/২৪/৪১, অ ৫/৭/৫৫, অমৃতযোগ রাত্রি ঘ ১/৫/৫৯ থেকে ঘ ৩/৪৫/২০ মধ্যে। বারবেলা ৩/৪৭/৩০ থেকে ৫/৭/৫৫ মধ্যে, কালবেলা ২/২৭/৬ থেকে ঘ ৩/৪৭/৩০ মধ্যে, কালরাত্রি ১১/৪৬/১৮ থেকে ঘ ১/২৫/২৪ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

16-01-2019 - 04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

16-01-2019 - 04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

16-01-2019 - 04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

16-01-2019 - 03:26:38 PM

ব্রিগেডে তৃণমূলের জনসভায় প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী !
১৯ জানুয়ারি ব্রিগেডে তৃণমূলের জনসভায় উপস্থিত থাকতে পারেন অরুণাচলের প্রাক্তন ...বিশদ

16-01-2019 - 03:14:55 PM

আগামী সপ্তাহে রাজ্যে অমিত শাহর ৫টি সভা 
সুপ্রিম কোর্ট রথযাত্রার অনুমতি না দিলেও মিটিং-মিছিল করা যাবে বলে ...বিশদ

16-01-2019 - 02:13:43 PM