দেশ
 

রাজ্যগুলির কেরোসিনের কোটা কমানো নিয়ে
সুপ্রিম কোর্টে মামলা, শুনানি ২০ নভেম্বর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যগুলির কেরোসিনের কোটা কমানো নিয়ে সুপ্রিম কোর্টে শুরু হচ্ছে আইনি লড়াই। কলকাতা হাইকোর্ট ২০১৬ সালের অক্টোবর মাসে পশ্চিমবঙ্গে কেরোসিনের বরাদ্দ কমানোর উপর স্থগিতাদেশ জারি করে। এর ফলে কেন্দ্রীয় সরকার এরাজ্যে কেরোসিনের বরাদ্দ কমাতে পারেনি। কলকাতা হাইকোর্টের এই স্থগিতাদেশের কারণে পশ্চিমবঙ্গ ছাড়া অন্য রাজ্যগুলিতেও কেরোসিনের কোটা বিশেষ কমায়নি কেন্দ্র। কারণ অন্য রাজ্যে কোটা কমালে সেখানেও মামলা হয়ে যেতে পারে বলে মনে করেছিল কেন্দ্র। ইতিমধ্যে তামিলনাড়ুতে কেরোসিন নিয়ে মামলাও দায়ের হয়ে গিয়েছিল। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রক কেরোসিন বরাদ্দ সংক্রান্ত মামলাটি সুপ্রিম কোর্টে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। মামলা স্থানান্তরের জন্য হাইকোর্ট অনুমতিও দিয়ে দিয়েছে।
সব রাজ্যে কেরোসিনের বরাদ্দ নিয়ে সুপ্রিম কোর্টে মামলাটি খুবই গুরুত্বপূর্ণ। রাজ্যের বরাদ্দ কমিয়ে দেওয়ার কেন্দ্রীয় সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করে ওয়েষ্ট বেঙ্গল কেরোসিন এজেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। সংগঠনের সাধারণ সম্পাদক দেবাশিস জোয়ারদার জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার মামলাটিকে সুপ্রিম কোর্টে নিয়ে গিয়ে শুনানির জন্য নথিভুক্ত করেছে। প্রথম শুনানি হবে ২০ নভেম্বর। মামলাটির শুনানি সুপ্রিম কোর্টে হবে কি না, সেটা প্রথমে নির্ধারিত হবে। অ্যাসোসিয়েশন চাইছে মামলাটি ফের হাইকোর্টে ফিরে আসুক। কারণ হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে মামলাটির শুনানি সম্পূর্ণ হওয়ার আগে কেন্দ্রীয় সরকার সেটিকে সুপ্রিম কোর্টে নিয়ে গিয়েছে। হাইকোর্টের সিঙ্গল ও ডিভিশন বেঞ্চ ঘুরে কোনও মামলা সুপ্রিম কোর্টে যাওয়ার কথা। কিন্তু কেন্দ্রীয় সরকার যুক্তি দিচ্ছে, কেরোসিনের বরাদ্দর বিষয়টি সারা দেশের ব্যাপার। তাই দেশের সর্বোচ্চ আদালতে মামলাটির ফায়সালা হওয়া উচিত। এব্যাপারে সুপ্রিম কোর্ট কী সিদ্ধান্ত নেয়, তার উপর অনেক কিছুই নির্ভর করছে।
পশ্চিমবঙ্গের জন্য এখন কেরোসিনের মাসিক বরাদ্দ ৫৮ হাজার ৬৬৮ কিলোলিটার। কয়েক বছর আগেও এই পরিমাণ ছিল প্রায় ৮০ হাজার কিলোলিটার। কেন্দ্রীয় সরকার বরাদ্দ কমানোর নীতিগত সিদ্ধান্ত নেওয়ার পর তা ধাপে ধাপে কমে যায়।
ভর্তুকিতে সরবরাহ করা কেরোসিনের সরবরাহ কমাতে চাইছে কেন্দ্র। কেন্দ্রের যুক্তি, ভর্তুকিতে রান্নার গ্যাসের সিলিন্ডার ব্যাপক হারে দেওয়া হচ্ছে। সব গ্রামে বিদ্যুৎ পৌঁছে গিয়েছে। তাই স্বাভাবিকভাবে কেরোসিনের প্রয়োজন কমে গিয়েছে। রেশন ব্যবস্থার মাধ্যমে যে কেরোসিন সরবরাহ করা হয়, তার একটা বড় অংশ বেশি দামে বাইরে পাচার হয়ে যায়। এই কেরোসিন গাড়ির জ্বালানি পেট্রলে ভেজাল দেওয়ার জন্য ব্যবহার করা হয়। এতে বায়ু দূষণও বাড়ছে। কেন্দ্রীয় সরকার এখনও কেরোসিনের উপর কিছুটা ভর্তুকি দেয়। তাছাড়া পাঁচ শতাংশ হারে জিএসটি ছাড়া কেরোসিনের উপর কেন্দ্র ও রাজ্য সরকারের কোনও কর নেই। তাই পেট্রলের তুলনায় এর দাম অনেক কম। কেরোসিন মেশানো পেট্রল বিক্রি তাই খুবই লাভজনক। কয়েক বছর আগেও লিটার প্রতি ১২ টাকা দরের কেরোসিন এখন রেশনে ৩০ টাকার বেশি দামে বিক্রি হচ্ছে। অন্যদিকে কেরোসিন এজেন্ট ও ডিলারদের সংগঠনের অভিযোগ, কেন্দ্রের এই ভূমিকায় ক্ষতি হচ্ছে গরিব মানুষের। রান্নার গ্যা঩সের সংযোগ দেওয়া হলেও তা নিয়মিত নেওয়ার মতো আর্থিক ক্ষমতা বহু গরিব মানুষের নেই। কেরোসিন না পেয়ে অনেকে বাধ্য হয়ে কাঠ-কুড়ো জ্বালানি হিসেবে ব্যবহার করছেন।
09th  November, 2018
রাজস্থান, মধ্যপ্রদেশে কংগ্রেসেরই পাশে অখিলেশ
সমর্থন মায়ারও, পাল্লা ভারী
হচ্ছে মোদি বিরোধী জোটের

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: শক্তিশালী কংগ্রেসের ‘আচ্ছে দিন’ শুরু হল। এতদিন আঞ্চলিক দলগুলির কাছে রাহুল অথবা সোনিয়াকে আবেদন করতে হয়েছে মোদি বিরোধী বিভিন্ন ইস্যুতে পাশে থাকার জন্য। বিরোধী জোটকে ঐক্যবদ্ধ করে নরেন্দ্র মোদিকে কোণঠাসা করার লড়াইয়ে বিগত সাড়ে চার বছরে কংগ্রেস অনেক সময়ই ছিল একঘরে।
বিশদ

অভিজ্ঞতা না তারুণ্য,
বল রাহুলের কোর্টে
তিন রাজ্যের মুখ্যমন্ত্রী নির্বাচন নিয়ে জল্পনা

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: নবীন বরণ? নাকি অভিজ্ঞতাতেই আস্থা! তিন রাজ্যে মুখ্যমন্ত্রী পদে কে বসবেন, তা নিয়ে রাত পর্যন্ত ধোঁয়াশা জিইয়ে রাখল কংগ্রেস। মুখ্যমন্ত্রী নির্বাচনের ক্ষেত্রে রাহুল গান্ধীর কাছে প্রথম চ্যালেঞ্জ, সংখ্যাগরিষ্ঠতা সুতোর উপর ঝুলছে। ফলে দলের কোনও অংশ বিদ্রোহ করলে বিপদ। কারণ সুযোগ নিতে ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে বিজেপি।
বিশদ

মরশুমের প্রথম তুষারপাতে
উচ্ছ্বসিত সিমলা
প্রবল শৈত্যপ্রবাহ কাশ্মীর পাঞ্জাবেও

 সিমলা ও শ্রীনগর, ১২ ডিসেম্বর (পিটিআই): আর পাঁচটা দিনের মতো সকালটা ছিল বেশ আলো ঝলমলে। বেলা গড়াতেই আকাশ ক্রমশ ধূসর হয়ে এল। তারপর উড়ে এল সাদা সাদা বিন্দু বিন্দু তুষার। দেখতে দেখতে ক্রমশ সাদা হয়ে গেল পাইন গাছের পাতা, রাস্তা, বাড়ির ছাদ।
বিশদ

আজ তেলেঙ্গানায় দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী
হিসেবে শপথ নিচ্ছেন চন্দ্রশেখর রাও

হায়দরাবাদ, ১২ ডিসেম্বর (পিটিআই): দ্বিতীয়বারের জন্য তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী হিসেবে কে চন্দ্রশেখর রাওকে বেছে নিয়েছেন জনগণ। মঙ্গলবার বিপুল ভোটে জয় পাওয়ার পর আর বিন্দুমাত্র সময় নষ্ট করতে চান না তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির (টিআরএস) সুপ্রিমো।
বিশদ

Loading...
ইতিহাসের ডিগ্রিধারী নতুন আরবিআই
গভর্নর নিয়ে অসন্তোষ বিজেপির অন্দরেই

নয়াদিল্লি, ১২ ডিসেম্বর (পিটিআই): বুধবার রিজার্ভ ব্যাঙ্কের ২৫তম গভর্নর হিসেবে দায়িত্ব নিলেন শক্তিকান্ত দাস। ইতিহাসে স্নাতকোত্তর শক্তিকান্তের নিয়োগ নিয়ে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পছন্দের নতুন আরবিআই গভর্নরকে নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী।
বিশদ

‘আমি এখন মুক্ত’
ব্যর্থতার সব দায় আমার, পদত্যাগের
পর জানালেন শিবরাজ সিং চৌহান

ভোপাল, ১২ ডিসেম্বর (পিটিআই): ‘আমি এখন মুক্ত!’— রাজ্যপাল আনন্দীবেন প্যাটেলের কাছে পদত্যাগ পত্র জমা দেওয়ার পর এই মন্তব্য করেছেন মধ্যপ্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনবারের মুখ্যমন্ত্রী শিবরাজ বলেছেন, ‘আমি রাজ্যপালের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছি। বিশদ

Loading...
বিকাশেই আস্থা, নাকি মন্দির রাজনীতি
তিন রাজ্যে ভরাডুবির পর কৃষক, দলিত, গ্রামের ভোটব্যাঙ্ক রক্ষায় মোদির কৌশল কী হবে? জল্পনা তুঙ্গে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: তিনটি রাজ্যের ফলাফল থেকে দেখা যাচ্ছে রাজস্থানে যেমন রাজপুত, গুজ্জর, মীনা ও জাঠ প্রতিটি পৃথক সম্প্রদায়ই বিজেপির বিরুদ্ধে ভোট দিয়েছে, তেমনই আবার ছত্তিশগড়ের উত্তর পূর্ব এবং দক্ষিণ প্রান্তের আদিবাসী অংশ ঢেলে ভোট দিয়েছে কংগ্রেসকে।
বিশদ

  ছত্তিশগড়ে মুখ্যমন্ত্রীর নাম চূড়ান্ত করতে রায়পুরে বৈঠক কংগ্রেস পরিষদীয় দলের

 রায়পুর, ১২ ডিসেম্বর: ১৫ বছরের বিজেপি শাসনের অবসান ঘটিয়ে বিশাল জয় এসেছে। এই অবস্থায় মুখ্যমন্ত্রী কে হবেন, তা নিয়ে বুধবার সন্ধ্যার পর কংগ্রেস পরিষদীয় দলের বৈঠক হয়। এদিনের বৈঠকে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী পদে মূলত তিনটি নাম নিয়ে আলোচনা হয়।
বিশদ

  মুখ্যমন্ত্রী নির্বাচন ঘিরে সকাল থেকেই টানটান উত্তেজনা জয়পুর ও ভোপালে

 জয়পুর ও ভোপাল, ১২ ডিসেম্বর (পিটিআই): বুধবার সকাল থেকেই টানাটান উত্তেজনা। কে হবেন রাজস্থানের মুখ্যমন্ত্রী? একদিকে দলের বর্ষীয়ান নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। অন্যদিকে দলের তরুণ নেতা তথা রাজস্থানের প্রদেশ কংগ্রেস সভাপতি শচীন পাইলট।
বিশদ

রিজার্ভ ব্যাঙ্ক ইস্যুতে সংসদে সরকারকে চেপে
ধরতে দলীয় এমপিদের নির্দেশ মমতার

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: মেয়াদ শেষের আগেই উর্জিত প্যাটেলের ইস্তফায় দেশ অর্থনৈতিক জরুরি অবস্থার মুখে পড়ল বলে মন্তব্য করে ইতিমধ্যেই মোদি সরকারকে এক হাত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে আজ দিল্লি থেকে মুম্বই উড়ে যাওয়ার আগে দলকে বলে গেলেন, বিষয়টি নিয়ে সংসদে সরকারকে চেপে ধরতে হবে।
বিশদ

  রাফাল সহ নানাবিধ ইস্যুতে কংগ্রেসের সঙ্গে রাস্তায় নামতে চলেছে সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: সংসদের শীতকালীন অধিবেশনের মধ্যেই রাফাল কেলেঙ্কারি ইস্যুতে পথে নামার পরিকল্পনা নিচ্ছে সিপিএম তথা অন্য বাম দলগুলি। আর মোদি বিরোধী এই বিক্ষোভ কর্মসূচিতে তারা ডাকতে চলেছে কংগ্রেসকেও।
বিশদ

বেআইনিভাবে দখল করে রাখা ভারতের সব এলাকা পাকিস্তানকে ছাড়তে বলা হয়েছে, সংসদে বিদেশমন্ত্রী

নয়াদিল্লি, ১২ ডিসেম্বর (পিটিআই): বেআইনিভাবে দখল করে রাখা ভারতের সব এলাকা পাকিস্তানকে এখনই খালি করতে হবে। নয়াদিল্লির তরফে বারবার একথা জানানো হয়েছে ইসলামাবাদকে। এমনকী গতমাসেও পাকিস্তানকে একই কথা জানানো হয়েছে। বুধবার লোকসভায় একথা জানানো হল সরকারের তরফে।
বিশদ

অরুণাচলে আফস্পা প্রত্যাহারের প্রস্তাব আসেনি, লোকসভায় জানালেন মন্ত্রী

 নয়াদিল্লি, ১২ ডিসেম্বর (পিটিআই): অরুণাচল প্রদেশের তিরাপ, চাংলাং, লংডিং এলাকায় সেনাবাহিনীর বিশেষ ক্ষমতা আইন (আফস্পা) প্রত্যাহারের কোনও প্রস্তাব এখনও আসেনি। বুধবার লোকসভায় সরকারের তরফে এমনটাই জানান প্রতিরক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুভাষ ভামরে।
বিশদ

তিন বছরে ১১ পলাতক অপরাধীকে দেশে ফেরানো হয়েছে, লোকসভায় জানাল কেন্দ্র

 নয়াদিল্লি, ১২ ডিসেম্বর (পিটিআই): গত তিন বছরে ১১ জন পলাতক অপরাধীকে দেশে ফেরানো হয়েছে। এদের মধ্যে রয়েছে অগুস্তা ওয়েস্টল্যান্ড চপার দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত ক্রিস্টিয়ান মিচেল।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
বিএনএ, বহরমপুর: বহরমপুর শহরের কাশিমবাজার এলাকায় পানীয় জল পরিষেবা বিপর্যস্ত হয়ে পড়েছে। স্থানীয় বাসিন্দারা এনিয়ে ক্ষুব্ধ। তাঁদের একাংশ এ ব্যাপারে পুরসভার কাছে অভিযোগ জানিয়েছেন।   ...

বিএনএ, চুঁচুড়া: বিদ্যালয়ে সিসি টিভি বসানোর জন্য ধার্য চাঁদা না দেওয়ায় বেশ কয়েকজন ছাত্রের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফর্ম পূরণ করছে না বিদ্যালয় কর্তৃপক্ষ। এই অভিযোগ তুলে বুধবার চুঁচুড়ার কাপাসডাঙার সতীন সেন বিদ্যালয়ে বিক্ষোভ দেখান অভিভাবকেরা। অভিভাবকদের আন্দোলনের জেরে এদিন বিদ্যালয় ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও হাওড়া: বিধানসভার ডেপুটি স্পিকার হায়দর আজিজ সফি (৭৪) বুধবার সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হলেন। তাঁর মৃত্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় খেলাধুলোর মানোন্নয়নে একগুচ্ছ উদ্যোগ নিয়েছে। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারের ‘খেল ইন্ডিয়া’ প্রকল্পের অধীনে দেশের প্রতিটি রাজ্যের নির্বাচিত স্টেট এডেড ইউনিভার্সিটিগুলির জন্য ৫০ কোটি টাকা করে অনুদান দেওয়া হচ্ছে। সেই টাকা রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় নিতে ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও সুখবর আসতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। গুপ্ত শত্রু থেকে সাবধান। নতুন কোনও প্রকল্পের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৮৮.৫৮ টাকা ৯১.৯৮ টাকা
ইউরো ৮০.২০ টাকা ৮৩.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪৯/৪ রাত্রি ঘ ১/৪৯। নক্ষত্র- ধনিষ্ঠা ৩৩/৫৪ রাত্রি ঘ ৭/৪৫, সূ উ ৬/১১/৩২, অ ৪/৪৯/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৩৬ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৬ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ষষ্ঠী রাত্রি ১০/৩২/২১। ধনিষ্ঠানক্ষত্র রাত্রি ৫/৩৬/২২। সূ উ ৬/১১/৫৩, অ ৪/৪৮/৪৫, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৬/৪৮ মধ্যে ও ঘ ১/১৬/২৮ থেকে ঘ ২/৪১/২৩ মধ্যে এবং রাত্রি ৫/৪২/১৮ থেকে ঘ ৯/১৬/২৮ মধ্যে ও ১১/৫৭/৫ থেকে ৩/৩১/১৫ মধ্যে ও ৪/২৪/৪৮ থেকে ৬/১২/৩৪ মধ্যে। বারবেলা ৩/২৯/৩ থেকে ৪/৪৮/৪৫ মধ্যে, কালবেলা ২/৯/৩২ থেকে ঘ ৩/২৯/৯ মধ্যে, কালরাত্রি ১১/৩০/১৯ থেকে ঘ ১/১০/৪২ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ দলীয় সাংসদদের উদ্দেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী মোদি
বৃহস্পতিবার বিজেপি সাংসদদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপর ...বিশদ

09:10:00 AM

  কৈলাসকে কোর্টের নিষেধাজ্ঞা
তৃণমূল কংগ্রেসের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য না করার জন্য ...বিশদ

09:10:00 AM

জাতীয় নাগরিক পঞ্জি: আবেদনের সময়সীমা বাড়ল
অসমে জাতীয় নাগরিক পঞ্জিতে (এনআরসি) নাম তোলা বা এই নিয়ে ...বিশদ

08:56:18 AM

৮২ নম্বর ওয়ার্ডে ভোট ৬ জানুয়ারি, ফিরহাদ মনোনয়ন জমা দেবেন কাল
আগামী ৬ জানুয়ারি কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডে নির্বাচন হবে। ...বিশদ

08:50:00 AM

  ট্রেনে ব্ল্যাক বক্সের মতো যন্ত্র বসানো শুরু হয়েছে
 রেলের বিশেষ কয়েকটি ট্রেনে বিমানের ব্ল্যাক বক্সের মতো যন্ত্র বসানো ...বিশদ

08:45:11 AM

  জনস্বাস্থ্য নিয়ে বড় সিদ্ধান্ত মোদির
জনস্বাস্থ্যের উপর আরও বেশি করে জোর দিতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র ...বিশদ

08:45:00 AM

Loading...
Loading...