Bartaman Patrika
দেশ
 

সুপ্রিম কোর্টের নির্দেশকে বুড়ো আঙুল
দেওয়ালির রাতে ঘণ্টায় ঘণ্টায় অবনতি
হয়েছে রাজধানীর দূষণ পরিস্থিতির

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৮ নভেম্বর: দেওয়ালির রাতে ফের মাত্রাছাড়া হল দিল্লি এবং সংলগ্ন এনসিআরের দূষণ পরিস্থিতির। সুপ্রিম কোর্টের নির্দেশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে দেওয়ালিতে প্রায় রাত ১টা-দেড়টা পর্যন্ত ব্যাপক হারে ফেটেছে বাজি। আর যার জেরে বৃহস্পতিবার দিনভর ধোঁয়াশার চাদরে ঢেকে রইল দিল্লি এনসিআর। এমনকী আজ সকালের দিকে বেশ কিছু সময় দূষণের মান পৌঁছে গেল ‘চরম বিপজ্জনক’ সীমায়। সাধারণত বাতাসে দূষণ পরিমাপকারী এয়ার কোয়ালিটি সূচকের মান ৫০০-এর কাঁটা ছাড়িয়ে গেলেই তাকে চরম বিপজ্জনক আখ্যা দেয় জাতীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার সারাদিন ধরেই দিল্লির দূষণ পরিস্থিতি রয়েছে বিপজ্জনক সীমায়। দিল্লির আনন্দ বিহার এলাকায় এদিন দূষণ ছিল চরম বিপজ্জনক মাত্রায়। গতবার দেওয়ালির রাতে দিল্লি এনসিআরের বাতাসে দূষণ পরিমাপকারী এয়ার কোয়ালিটি সূচকের গড় মান ছিল ৩১৯। এবার তা হয়েছে ৩৯০। দিল্লি ট্রাফিক পুলিসের যুগ্ম কমিশনার এদিনই জানিয়েছেন, বৃহস্পতিবার মধ্যরাত থেকে রাজধানীতে ভারী এবং মাঝারি পণ্যবাহী যান প্রবেশে নিষেধাজ্ঞা জারি হচ্ছে। এই নিষেধ জারি থাকবে ১১ নভেম্বর পর্যন্ত। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্যে ছাড় দেওয়া আছে।
জাতীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের (সিপিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে, এই বছরের মধ্যে দূষণ পরিস্থিতি সবথেকে খারাপ হয়েছে দেওয়ালির রাতেই। শুধু তাই নয়। কিছু ক্ষেত্রে গতবারের থেকেও খারাপ হয়েছে দিল্লি এনসিআরের দূষণ পরিস্থিতি। বিশেষ করে দিল্লির দূষণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই সুপ্রিম কোর্ট দেওয়ালিতে রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত বাজি ফাটানোর সময়সীমা বেঁধে দিয়েছিল। বহু ক্ষেত্রে সেই নির্দেশের সঠিক প্রয়োগ না হওয়াতেই দিল্লি এনসিআরের দূষণ পরিস্থিতি এরকম মাত্রাছাড়া অবস্থায় পৌঁছে গিয়েছে বলে ওয়াকিবহাল মহলের ধারণা। জাতীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ সহ অন্যান্য গ্রিন বডির আশঙ্কা, এই ধারাবাহিকতা বজায় থাকলে খুব শীঘ্রই দিল্লি এনসিআরের দূষণ বিপদের চরম সীমায় পৌঁছে যেতে পারে।
প্রসঙ্গত, বাতাসে দূষণ সৃষ্টিকারী পিএম১০-এর মান প্রতি ঘনমিটার বায়ুতে ১০০ মাইক্রোগ্রাম হলে তাকে সহনীয় হিসেবে ধরা হয়। পিএম২.৫-এর ক্ষেত্রে এই সহনীয় মান প্রতি ঘনমিটার বায়ুতে ৬০ মাইক্রোগ্রাম। অথচ সুপ্রিম কোর্টের নির্দেশকে একপ্রকার অমান্য করে দেওয়ালির রাতে দিল্লি এনসিআরে যেভাবে বাজি ফেটেছে, তাতে বুধবার রাত ১১টায় দিল্লির জাহাঙ্গিরপুরি এলাকায় পিএম১০-এর মান দাঁড়ায় প্রতি ঘনমিটার বাতাসে প্রায় সাড়ে চার হাজার মাইক্রোগ্রাম। রাত ১টায় দিল্লির ওয়াজিরপুর এলাকায় পিএম২.৫-এর মান পৌঁছয় সাড়ে চার হাজার মাইক্রোগ্রামেরও বেশি। তবে শুধুমাত্র এই দু’টি এলাকাতেই নয়, গোটা রাজধানী শহরের প্রায় সর্বত্রই এই পরিস্থিতি বজায় ছিল।
জাতীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ সূত্রে জানা গিয়েছে, দেওয়ালির রাতে ঘণ্টায় ঘণ্টায় অবনতি হয়েছে দূষণ পরিস্থিতির। কীভাবে? এক্ষেত্রে সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত দিল্লি এনসিআরের গড় এয়ার কোয়ালিটি সূচকের মান দিয়েছে পর্ষদ। সেখানে দেখা যাচ্ছে, সন্ধ্যা ৭টায় বাতাসে দূষণ পরিমাপকারী এয়ার কোয়ালিটি সূচকের গড় মান ছিল ২৮১। এক ঘণ্টা পরে রাত ৮টায় তা বেড়ে হয় ২৯১। রাত ৯টায় সেই মান বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ২৯৪। রাত ১০টায় তা আরও বৃদ্ধি পেয়ে হয় ২৯৬। এবং রাত ১১টায় দিল্লি এনসিআরের বাতাসে দূষণ পরিমাপকারী এয়ার কোয়ালিটি সূচকের গড় মান দাঁড়ায় ৩০২। এদিন দিল্লি এবং সংলগ্ন ফরিদাবাদ, গাজিয়াবাদ, গ্রেটার নয়ডা ও গুরুগ্রামের দূষণ পরিস্থিতির যে তথ্য প্রকাশ করেছে সিপিসিবি, তাতেও দেখা যাচ্ছে দিল্লি এবং গুরুগ্রামের অবস্থা ‘অত্যন্ত খারাপ’। ফরিদাবাদ, গাজিয়াবাদ এবং গ্রেটার নয়ডার দূষণ পরিস্থিতি ‘বিপজ্জনক’।
09th  November, 2018
আস্থাভোটে পতন কুমারস্বামীর,
ক্ষমতা দখলের পথে ইয়েদুরাপ্পা

বেঙ্গালুরু, ২৩ জুলাই (পিটিআই): কর্ণাটকে তিন সপ্তাহের হাই ভোল্টেজ নাটকের অবসান হল মঙ্গলবার রাতে। বিধানসভায় আস্থা ভোটে হেরে পতন হল কুমারস্বামীর নেতৃত্বাধীন কংগ্রেস-জেডিএস জোট সরকারের। এদিন আস্থাপ্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন ৯৯ জন। বিপক্ষে ১০৫ জন। আস্থা ভোটে হেরে যাওয়ায় ১৪ মাসের জোট সরকারের পতন হল।
বিশদ

মোদি সরকারের আনা বিলের বিরোধিতায়
আজ থেকে অনশনে
ডাক্তারি ছাত্রছাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ জুলাই: মোদি সরকারের আনা ‘দ্য ন্যাশনাল মেডিকেল কমিশন বিলে’র বিরোধিতায় আগামীকাল থেকে ২৬ জুলাই পর্যন্ত অনশনে বসছে গোটা দেশের ডাক্তারি ছাত্রছাত্রীরা। এরই পাশাপাশি আজ যেভাবে দেশের বিভিন্ন কোণে সরকারের আনা মেডিকেল শিক্ষার বিষয় নির্ধারণ সংস্থা সংক্রান্ত বিলের কপি পোড়ানো হয়েছে, আগামী বৃহস্পতিবারও তা হবে।
বিশদ

কলকারখানার মহিলা কর্মীদের দেওয়া যাবে নাইট
শিফটের ডিউটি, শ্রম সংক্রান্ত বিল পেশ লোকসভায়

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ জুলাই: দেশের কলকারখানার মহিলা কর্মীদেরও এবার দেওয়া যাবে নাইট শিফটের ডিউটি। তবে তা হতে হবে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টার মধ্যে। একইসঙ্গে সংস্থা-প্রতিষ্ঠান বা কলকারখানার কোনও কর্মচারী কর্মরত অবস্থায় দুর্ঘটনার শিকার হলে তাঁকে অথবা দুর্ঘটনার কারণে কর্মীর মৃত্যু হলে তাঁর উত্তরাধিকারীকে অন্তত ৫০ শতাংশ পর্যন্ত ক্ষতিপূরণ দিতে হবে।
বিশদ

জন্মদিনে মহিলা দিনমজুরের থেকে ১০১ টাকা
উপহার পেয়ে চোখে জল দেবেন্দ্র ফড়নবিশের

 মুম্বই, ২৩ জুলাই: জন্মদিনে উপহার ১০১ টাকা। এক গরিব মহিলা শ্রমিকের কাছ থেকে এই উপহার পেয়ে কেঁদে ফেললেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। ওই মহিলার নাম রেণুকা সাহিল গোন্ডালি। আহমেদনগরের চিঞ্চোলি গ্রামের বাসিন্দা রেণুকা পেশায় দিনমজুর।
বিশদ

আইকিউ পরীক্ষায়
স্টিফেন হকিং, আইনস্টাইনকে
হারিয়ে দিল বাঙালি কিশোরী

নিজস্ব প্রতিনিধি, লন্ডন: নোবেলজয়ী বিজ্ঞানী স্টিফেন হকিং এবং অ্যালবার্ট আইনস্টাইনকে টেক্কা দিল ১২ বছরের ঋতিষা বৈদ্যরায়। সম্প্রতি মেনসা টেস্টে বিশ্ববন্দিত দুই পদার্থবিজ্ঞানীর আইকিউকে ছাপিয়ে গিয়েছে বার্মিংহামের বাসিন্দা এই বাঙালি মেয়ে। আইকিউ পরীক্ষায় ১৬২ পেয়েছে সে।
বিশদ

আরটিআই নিয়ে সরব হলেন সোনিয়া
লোকসভায় সংখ্যাগরিষ্ঠ মোদি সরকার, বিল পাশ ঠেকাতে তাই রাজ্যসভাকেই ব্যবহার করতে চায় বিরোধীরা

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৩ জুলাই: সংখ্যাগরিষ্ঠতার জোরে সাধারণ নাগরিকদের অধিকার কেড়ে নিচ্ছে মোদি সরকার। গতকাল লোকসভায় তথ্য জানার অধিকার আইন সংশোধনী বিল পাশ হতেই আজ এই মর্মে নরেন্দ্র মোদি সরকারকে তোপ দাগলেন সোনিয়া গান্ধী। মোদি সরকার মূল তথ্য জানার অধিকার আইনটির সর্বনাশ করতে চাইছে বলেও কেন্দ্রকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি।
বিশদ

চন্দ্রযান-২ সঠিক পথেই এগচ্ছে, জানিয়ে দিল ইসরো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদসংস্থা: চন্দ্রযান-২ সঠিক পথেই চলেছে। মঙ্গলবার ইসরোর পক্ষ থেকে জানানো হয়েছে, চন্দ্রযানের স্বাস্থ্য যথেষ্ট ঠিক রয়েছে। সেই সঙ্গে সেটি সঠিক পথেই এগচ্ছে। অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেশ সেন্টারের ২ নং লঞ্চ প্যাড থেকে সোমবার দুপুর ২:৪৩ মিনিটে জিএসএলভি মার্ক-থ্রি রকেটে করে চাঁদের উদ্দেশে যাত্রা শুরু করে চন্দ্রযান-২।
বিশদ

  চন্দ্রযান-২’এর সফল উৎক্ষেপণে অভিনন্দন সব দেশের মহাকাশ গবেষণা সংস্থার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চন্দ্রযান-২’এর সফল উৎক্ষেপণের জন্য ভারতীয় বিজ্ঞানীদের অভিনন্দন জানাল বিশ্বের সব দেশের মহাকাশ গবেষণা সংস্থা। চন্দ্রযান-২ ইতিমধ্যে চাঁদের উদ্দেশে যাত্রা শুরু করে দিয়েছে। সবকিছু ঠিক থাকলে সেপ্টেম্বর মাসের প্রথমার্ধেই বিশ্বের প্রথম দেশ হিসেবে চাঁদের অন্ধকারাচ্ছন্ন অংশে পদার্পণ করবে ভারত।
বিশদ

মধ্যপ্রদেশে মিড-ডে মিলের রান্না
হচ্ছে শৌচাগারে, শোরগোল

 ভোপাল, ২৩ জুলাই: মিড-ডে মিলের রান্না হচ্ছে শৌচাগারে! মধ্যপ্রদেশের শিবপুরী জেলার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের এমন দৃশ্য সামনে আসতেই জোর শোরগোল পড়েছে। প্রশ্ন উঠেছে মিড-ডে মিল রান্নার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা নিয়েও। যদিও সরকারের যুক্তি, ওই শৌচাগারটি নির্মীয়মাণ অবস্থায় পড়ে ছিল।
বিশদ

সংসদ উত্তাল, ওয়াকআউট, প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি
কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করতে বলেছেন মোদি, ট্রাম্পের বিস্ফোরক বক্তব্যে অস্বস্তিতে ভারত, অস্বীকার বিদেশমন্ত্রীর

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৩ জুলাই: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে মধ্যস্থতা করতে তাঁকে অনুরোধ করেছেন, এই দাবি করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চরম অস্বস্তিতে ফেলেছেন মোদি সরকারকে।
বিশদ

প্রবীণ নেতাদের রাহুল গান্ধীকে সমর্থনের
আর্জি কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের

 ভোপাল, ২৩ জুলাই: রাহুল গান্ধীর প্রেসিডেন্ট পদ ছাড়া নিয়ে কংগ্রেসে বিতর্ক এখনও চলছে। এর পিছনে কংগ্রেসের প্রবীণ নেতাদের প্রভাব দেখছেন দিগ্বিজয় সিং। তাঁর মতে, বিজেপি এবং আরএসএসের মোকাবিলা করতে গেলে নবীন নেতৃত্বকে সমর্থন করতে হবে।
বিশদ

  হরিয়ানার কংগ্রেস বিধায়কের বাড়িতে আয়কর হানা

 নয়াদিল্লি ও চণ্ডীগড়, ২৩ জুলাই (পিটিআই): হরিয়ানার কংগ্রেস নেতা তথা বিধায়ক কুলদীপ বিষ্ণোইয়ের বিভিন্ন বাড়িতে তল্লাশি চালাল আয়কর দপ্তর। মঙ্গলবার সকালে আয়কর কর্তারা প্রথমে কুলদীপের হিসার, আদমপুরের বাড়িতে হানা দেন।
বিশদ

কর্ণাটকে আস্থা ভোট নিয়ে বিতর্কের মধ্যেই
পদত্যাগের ইচ্ছাপ্রকাশ কুমারস্বামীর

 বেঙ্গালুরু, ২৩ জুলাই (পিটিআই): আস্থা ভোট নিয়ে কর্ণাটকে অচলাবস্থার মধ্যেই মুখ্যমন্ত্রী কুমারস্বামীর পদত্যাগের জল্পনা বাড়ল। বিরোধীদের প্রশ্ন, সংখ্যালঘু হয়ে পড়া সত্ত্বেও কেন পদ ছাড়ছেন না মুখ্যমন্ত্রী। মঙ্গলবার বিধানসভায় আস্থা ভোট বিতর্কে কুমারস্বামী বলেন, তিনি হাসতে হাসতে পদ ছাড়তে প্রস্তুত।
বিশদ

  অসমের চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জি প্রকাশের সময়সীমা এক মাস বাড়াল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি ও গুয়াহাটি, ২৩ জুলাই (পিটিআই): ২০ শতাংশ নমুনা পুনরায় যাচাই করে দেখার অনুমতি বাতিল করে অসমের চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) প্রকাশের সময়সীমা এক মাস বাড়িয়ে ৩১ আগস্ট করল সুপ্রিম কোর্ট। রাজ্যের জাতীয় নাগরিকপঞ্জিতে সংশোধন ও সংযোজনের জন্য কেন্দ্রীয় ও অসম সরকার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবারই প্রথম হাওড়ার শৈলেন মান্না স্টেডিয়ামে ডুরান্ড কাপের ৬টি ম্যাচ হবে। এর আগে হাওড়ায় এই রকম সর্বভারতীয় ম্যাচ হয়নি। তাই নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে শৈলেন মান্না স্টেডিয়াম। এর জন্য হাওড়া পুরসভা জোরকদমে স্টেডিয়ামের পরিকাঠামোগত উন্নয়নে বিশেষ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়ের আভাস দেবে, এমন যন্ত্র বসবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের হরিণঘাটা ক্যাম্পাসে। যার নাম ‘এসটি রেডার’। তবে এই যন্ত্র বসানো এবং এর সঙ্গে যুক্ত প্রকল্পটি নিয়ে নানা প্রশ্ন তুলেছে বিশ্ববিদ্যালয়ের একাংশ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
সংসদের অধিবেশন ১০ দিন বাড়াতে চাইছে মোদি সরকার 
লোকসভার চলতি অধিবেশনের মেয়াদ বাড়াতে চাইছে মোদি সরকার। কমপক্ষে ১০দিন ...বিশদ

08:30:00 AM

২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব: ভারত-ওমানের ম্যাচ আয়োজন করতে চাইছে গুয়াহাটি

২০২২ ফিফা বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচ ৫ সেপ্টেম্বর ভারত ...বিশদ

08:25:00 AM

দাদার খুনের বদলা নিতে সেনায় যোগ দুই ভাইয়ের 
গত বছর ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে অপহরণ করে খুন ...বিশদ

08:20:00 AM

আজকের রাশিফল
মেষ: সম্পত্তি নিয়ে মামলা-মোকদ্দমার সম্ভাবনা আছে। বৃষ: কর্মক্ষেত্রে স্থিতাবস্থা বজায় ...বিশদ

08:11:49 AM

মেয়াদ বাড়ল আয়কর রিটার্ন ফাইলের
২০১৮-১৯ আর্থিক বছরের জন্য আয়কর রিটার্ন ফাইলের চূড়ান্ত মেয়াদ ৩১ ...বিশদ

08:10:00 AM

কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM