রাজ্য
 
 

শীতের শুরুতে মধুর সন্ধানে প্রজাপতি। বুধবার তমলুকে চন্দ্রভাণু বিজলির তোলা ছবি।

‘বাঁচা গেল, নিশ্চিন্তে ঘুমাতে পারব’
মুকুল যা করছেন, সবটাই বিজেপিকে তুষ্ট করতে: পার্থ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাঁপ ছেড়ে বাঁচলাম। এবার নিশ্চিন্তে ঘুমাতে পারব। বেঁচে গেল তৃণমূল। রাজ্যসভার সদস্যপদ ছাড়ার পর বুধবার দিল্লিতে মুকুল রায়ের সাংবাদিক সম্মেলন নিয়ে এমনই প্রতিক্রিয়া শোনা গেল দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের মুখে। পুজোর মুখেই যেদিন মুকুল দলের সঙ্গে সংস্রব ত্যাগের কথা জানিয়েছিলেন, সেদিন দলের এক শীর্ষ নেতা তৃণমূল ভবনে বসে অস্ফুট স্বরে বলেছিলেন, ‘শকিং’। গত কয়েকদিন ধরেই তৃণমূলের অন্দরে তো বটেই, সামগ্রিকভাবে রাজনৈতিক মহলেও মুকুলের দিল্লির এই সাংবাদিক বৈঠক নিয়ে চর্চা শুরু হয়েছিল। কিন্তু এদিন তৃণমূল নেতৃত্বের মূল্যায়নে ওই বৈঠক ছিল অত্যন্ত ভোঁতা। প্রতিপক্ষ বিজেপির সঙ্গে তলায় তলায় যোগসাজশের অভিযোগ নিয়ে শাসক দলের অন্দরমহলে এতদিন রহস্য ঘনীভূত হচ্ছিল। এদিন মুকুল তা নিজেই ফাঁস করে দেওয়ায় আমাদের কাজটা সরল হয়ে গিয়েছে, বলেন পার্থ। একদা তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডকে ‘কাঁচরাপাড়ার’ ছেলে বলে এদিন কটাক্ষ করেছেন মহাসচিব।
একদা তৃণমূলে মুকুলের দাপটে সবাই তটস্থ থাকতেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের বকলমে তিনিই ছিলেন সংগঠনের শেষ কথা। সেই সময় থেকেই তৃণমূলের অভ্যন্তরে মুকুলের সান্নিধ্য পাওয়াই মহার্ঘ ছিল দলের একাংশের কাছে। স্বভাবতই অন্য অংশের নেতা-নেত্রীরা তা মেনে নিতে পারেননি। এদিন চন্দ্রিমা ভট্টাচার্য, অলক দাস, বৈশ্বানর চট্টোপাধ্যায়কে সঙ্গে নিয়ে ভিড়েঠাসা সাংবাদিক সম্মেলনে মহাসচিব সাফ জানিয়ে দিলেন, মুকুল এতকাল দলটাকে নিজের জমিদারি হিসাবে চালাতেন। পার্থর মতে, সদ্য পদহীন হয়েছেন। এখন তাঁর নানা কথা মনে হচ্ছে। বিশ্ব হিন্দু পরিষদের নেতা অশোক সিংঘলের কাছে মমতার দূত হয়ে যাওয়ার যে দাবি মুকুল করেছেন, তা মিথ্যা বলে পালটা চ্যালেঞ্জ করেছেন তৃণমূল মহাসচিব। রাজ্যসভা থেকে পদত্যাগের ঘটনা মুকুলের সংসদীয় জীবনের অবসান বলে দাবি করেছেন পার্থ। মুকুল বলেছেন, তৃণমূল কখনও বিজেপি, কখনও কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছে। তার জের টেনে পার্থর প্রশ্ন, যখন দল এই সিদ্ধান্ত নিয়েছে, তখন তো উনি কিছু বলেননি! এখন যা করছেন, সবটাই বিজেপিকে তুষ্ট করতে। কেন? পার্থ মনে করেন, সিবিআইসহ একাধিক কেন্দ্রীয় সংস্থা থেকে নিজেকে রক্ষা করতে বিজেপির সঙ্গে যোগসাজশ রেখে চলছিলেন। এখন মিষ্টি মিষ্টি কথা বলে যদি বিজেপিতে ঢোকা যায়, সেই রাস্তা খুলতেই তৃণমূলকে আক্রমণ করছেন তিনি। গত কয়েকদিনে তাঁর কর্মকাণ্ড সেটাই ফাঁস করে দিয়েছে। বিজেপিকে তুষ্ট করতেই নেত্রীকেও অবমাননার চেষ্টা করেছেন। তাঁর দাবি, বছর চারেক ধরেই তাঁর গতিবিধি সন্দেহজনক ছিল। তাই নেত্রী যে সঠিকভাবেই সংগঠনে মুকুলের ডানা ছেঁটে দিয়েছিলেন, তা এবার বোঝা গেল। বুঝিয়ে দিলেন মুকুল স্বয়ং।
মুকুলের দাবি, দলে তাঁদের চাকরে পরিণত করা হয়েছিল। ব্যক্তি কেন্দ্রিক দলে পরিবারতন্ত্র কায়েম করা হয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি। পার্থ বলেন, এর চাইতে আর বড় অপমান কী হতে পারে? আমাদের এক দল, এক নেত্রী। আমরা মানুষের সেবায় নিয়োজিত। আমরা কেউ চাকর নই। এর জবাবে পার্থ বলেন, কাঁচরাপাড়ার বাসিন্দা মুকুলকে কে চিনত? দল তাঁকে প্রতিষ্ঠা দিয়েছে, এখন তাঁর মনে হচ্ছে তিনি চাকর! এতবড় গদ্দারি কেন করছেন তাও বুঝি, কেউ আড়াল থেকে সুতো টানছে। তাই এখন বিজেপিকে ধর্মনিরপেক্ষ মনে হচ্ছে। পরিবারতন্ত্রের কথা বলছেন, অথচ তাঁর ছেলেও বিধায়ক। সেটার মধ্যে কোনও অন্যায় নেই। যে কোনও নাগরিকের রাজনীতি করার অধিকার রয়েছে। আসলে হতাশা থেকে মুকুল এসব বলছেন।
12th  October, 2017
বাংলাদেশের কায়দায় পশ্চিমবঙ্গেও
ব্লগার খুনের ছক ছিল ধৃত জঙ্গিদের

কলকাতাকে কেন্দ্র করে জঙ্গি মডিউল তৈরির প্ল্যান  ৫ রাজ্যে গতিবিধি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশের কায়দাতেই দেশের কয়েকজন ব্লগারকে খুনের পরিকল্পনা করেছিল কলকাতা থেকে ধৃত আনসারুল্লা বাংলা টিমের সদস্য (এবিটি) সামসেদ মিঞা ওরফে তনবীর। তাদের হিট লিস্টে রয়েছেন এরাজ্যেরও কয়েকজন ব্লগ লিখিয়ে। যাঁদের গতিবিধি সম্পর্কে খোঁজখবর রাখা শুরু করেছিল এই জঙ্গি। তাঁরা কারা, এ সম্পর্কে কিছু তথ্য হাতে পেয়েছেন গোয়েন্দারা। তাঁরা জেনেছেন, এই লক্ষ্যেই আগ্নেয়াস্ত্র কেনা শুরু করেছিল সে। ব্লগারদের ‘টার্গেট’ করা ছাড়াও কলকাতায় জঙ্গি ডেরা বানানোর জন্যও গোপনে কাজ শুরু করেছিল তনবীর। কলকাতায় পাকাপাকিভাবে ঘাঁটি গড়ার জন্য বাংলাদেশের আনসারুল্লা বাংলা টিমের মূল মাথা জিয়ার কাছ থেকে নির্দেশ পেয়েছিল সে।
বিশদ

উত্তুরে হাওয়ার প্রভাবে তাপমাত্রা একধাক্কায় নামল ৫ ডিগ্রি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমতে পারে, এমন একটা পূর্বাভাস আবহাওয়া দপ্তর সপ্তাহের গোড়াতেই দিয়েছিল। কিন্তু তাপমাত্রা যে এক ধাক্কায় এতটা কমে যাবে, তা আবহাওয়াবিদরা বুঝতে পারেননি। বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা প্রায় পাঁচ ডিগ্রি কমে যায়।
বিশদ

প্রকৃত পরিচয় নিয়ে ধন্দ  হদিশ দুই ‘স্ত্রী’র
অস্ত্র পাচারের সূত্রেই জঙ্গিদের সঙ্গে যোগাযোগ মনোতোষ ওরফে জিয়ারুলের, সন্দেহ গোয়েন্দাদের

 বিএনএ, বারাসত ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মনোতোষ দে ওরফে মনা ওরফে শ্যামল দে, কোথাও আবার জিয়ারুল গাজি! আল কায়েদা জঙ্গিদের আগ্নেয়াস্ত্র সরবরাহকারী মনোতোষ দে’র আসল পরিচয় নিয়েই ধন্দে পুলিস ও গোয়েন্দারা। শুধু তাই নয়, বসিরহাটে দু’টি পৃথক জায়গায় দু’রকম পরিচয় ভাঁড়িয়ে বাড়ি ভাড়া নিয়েছিল সে।
বিশদ

রাজ্যের সামাজিক সুরক্ষা প্রকল্পে আধার লিঙ্ক করতে চায় না নবান্ন

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কেন্দ্র যাই বলুক না কেন, কন্যাশ্রী সহ সামাজিক সুরক্ষা প্রকল্পে আধার লিঙ্ক করবে না রাজ্য সরকার। রাজ্যের নিজস্ব প্রকল্পের ক্ষেত্রে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নবান্ন থেকে সেই সিদ্ধান্তের কথা দপ্তরগুলিকে জানিয়েও দেওয়া হয়েছে। অথচ ১০০ দিনের কাজ সহ বিভিন্ন কেন্দ্রীয় সরকারের প্রকল্পে আধার লিঙ্ক বাধ্যতামূলক করার জন্য কেন্দ্রের তরফে নির্দেশিকা জারি করা হয়েছে।
বিশদ

উত্তরবঙ্গে প্রশাসনিক বৈঠক থেকে বার্তা
উন্নয়নের কাজে দুর্নীতির অভিযোগ এলে কড়া ব্যবস্থা, হুঁশিয়ারি মমতার

 দেবাঞ্জন দাস, শিলিগুড়ি: উন্নয়নের কাজে ‘অস্বচ্ছতা’ ও ‘দুর্নীতি’র অভিযোগ এলে সংশ্লিষ্ট পক্ষের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সামনে পঞ্চায়েত ভোট। তার আগে গ্রামোন্নয়নের যাবতীয় বকেয়া কাজ মেটানোর নির্দেশ দেওয়ার সঙ্গেই মুখ্যমন্ত্রীর চরম বার্তা—উন্নয়ন প্রকল্পের গুণগতমানের সঙ্গে আপস করে টেন্ডার মূল্যের চেয়ে অনেক কম রেটে যে বা যাঁরা দরপত্র নিচ্ছেন, ব্যবস্থা নেওয়া হবে তাঁদের বিরুদ্ধেও।
বিশদ

গুরুংকে নিয়ে রাজ্যের আবেদন গ্রহণ করল সুপ্রিম কোর্ট, শুনানি শুক্রবার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ নভেম্বর: গোর্খা জনমুক্তি মোর্চা সুপ্রিমো বিমল গুরুংয়ের বিরুদ্ধে আপাতত দু’সপ্তাহ কোনও দমনমূলক পদক্ষেপ নেওয়া যাবে না বলে সুপ্রিম কোর্ট নির্দেশ দিলেও শুক্রবারের পর পরিস্থিতি কোনওভাবে বদলে যাবে কি না, তা নিয়ে রাজনৈতিক মহলে কৌতুহল তৈরি হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন পাহাড়ে। সেই সময়ে বিমল গুরুংকে নিয়েই আজ রাজ্যের আবেদন গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট।
বিশদ

নিষিদ্ধ আনসার আল ইসলাম এখন বাংলাদেশের মাথাব্যথা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাতারাতি নিজেদের দলের নামটাই বদলে ফেলেছিল আনসারুল্লা বাংলা টিম (এবিটি)। বাংলাদেশে ২০১৫ সালের মে মাসে ‘আনসারুল্লা বাংলা টিম’ নিষিদ্ধ হওয়ার পর এই জঙ্গিদলের সদস্যেরাই আনসার আল ইসলাম নামে সন্ত্রাসবাদী কাজকর্ম শুরু করেছিল।
বিশদ

সংঘাতে রাজ্য, প্রতিবাদে চিঠি
১ ডিসেম্বর থেকে দেশের সব মেডিক্যাল কলেজের শিক্ষকদের ‘আঙুলছাপ হাজিরা’ বাধ্যতামূলক

 বিশ্বজিৎ দাস, কলকাতা, ১ ডিসেম্বর থেকে দেশের সমস্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের শিক্ষক চিকিৎসকদের আঙুলছাপ হাজিরা বাধ্যতামূলক হতে চলেছে। সম্প্রতি এই মর্মে দেশের সমস্ত মেডিক্যাল কলেজ অধ্যক্ষকে নির্দেশ পাঠিয়েছে মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া (এমসিআই)। অর্থাৎ সরকারি, বেসরকারি মিলিয়ে দেশের ৪৭০টি মেডিক্যাল কলেজ হাসপাতালে এই নির্দেশ কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে তারা।
বিশদ

হাইকোর্ট ২২ বছর পরে ধর্ষণ, খুনের ‘আসামি’কে মুক্তি দিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খুন হয়ে যাওয়া ধর্ষিতার হাতের মুঠোয় ছিল রক্তমাখা কয়েকটি চুল। সেই তথ্য পুলিসের খাতায় নথিবদ্ধ থাকলেও, চুল ও রক্তের ফরেন্সিক পরীক্ষা হয়নি। অর্থাৎ, সেগুলি কোন ব্যক্তির, তা নিরূপণ করা যায়নি। অথচ, অভিযুক্ত আনন্দগোপাল নন্দী তারই জেরে ২২ বছর ধরে কারাবাসী।
বিশদ

 প্রবীণ সিপিএম নেতা সুকোমল সেন প্রয়াত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্ষীয়ান এবং কট্টরপন্থী সিপিএম নেতা সুকোমল সেনের জীবনাবসান হল। বুধবার সকাল ১০টা নাগাদ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে দলের কেন্দ্রীয় কন্ট্রোল কমিশনের চেয়ারম্যান সুকোমলবাবু শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বেশ কিছু সময় ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।
বিশদ

জঙ্গিদের থেকে উদ্ধার ভিজিটিং কার্ড
রাসায়নিকের দোকানগুলির সূত্র ধরে তদন্তে এগতে চাইছেন গোয়েন্দারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিস্ফোরক বিশেষজ্ঞ সামসেদ মিঞাঁ ওরফে তনবীরের নজর ছিল বেশি করে বোমা তৈরিতে। যে কারণে বিশাল পরিমাণে রাসায়নিক সামগ্রীর প্রয়োজন ছিল আল কায়েদার শাখা সংগঠন আনসারুল্লা বাংলা টিমের অন্যতম মাথা তনবীরের।
বিশদ

ধৃত জঙ্গিরা ভয়ঙ্কর,দেশের স্বার্থেই তদন্ত প্রয়োজন, বলল সরকারপক্ষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এরা ভয়ঙ্কর। এদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অত্যন্ত গুরুতর। দেশের স্বার্থেই এই অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ তদন্ত হওয়া দরকার। মঙ্গলবার কলকাতা স্টেশন থেকে ধৃত তিন জঙ্গিকে পুলিস হেফাজতে পেতে বুধবার আদালতে দাঁড়িয়ে এভাবেই সওয়াল করলেন সরকারি আইনজীবী পীযূষকান্তি মণ্ডল।
বিশদ

সংগঠনকে পাখির চোখ করে রাজ্য বিজেপির অন্দরে দিলীপের স্লোগান, ‘নাউ অর নেভার’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের সংগঠনই যে সব, সেটা বিলক্ষণ জানেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। বুথভিত্তিক মজবুত সংগঠন ছাড়া তৃণমূলের মোকাবিলা করা যে কেবল স্বপ্ন দেখার মধ্যেই সীমাবদ্ধ থেকে যাবে, তাও বোঝেন তিনি।
বিশদ

বিধানসভায় প্রশ্ন ঘিরে জোর চর্চা
পুরোহিত ভাতা চালু হবে কি না, জানতে চাইলেন কং বিধায়ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্ষমতায় আসার পর রাজ্যে মসজিদের ইমাম ও মোয়াজ্জিনদের জন্য ভাতা চালু করে মুসলিমদের মন জয় করতে মাস্টারস্ট্রোক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এই সিদ্ধান্ত নিয়ে সেই সময় প্রবল বিতর্ক হয়েছিল। পাশাপাশি ধর্মনিরপেক্ষ চরিত্র বজায় রাখতে নানা মহল থেকে মন্দিরের পুরোহিতদের জন্যও ভাতা চালুর জোরালো দাবি উঠেছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার সমস্ত প্রাথমিক, মাদ্রাসা এবং শিশু শিক্ষা কেন্দ্রের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার চাঁদা নিয়ে শিক্ষকমহলে ক্ষোভ তৈরি হয়েছে। আগামী ২৮-৩০ নভেম্বর গঙ্গারামপুর স্টেডিয়ামে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ...

 হারারে, ২২ নভেম্বর: অবশেষে ক্ষমতা হারালেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। ৩৭ বছর ধরে দেশ শাসন করেছেন। তার নাম যেন হয়ে উঠেছিল জিম্বাবোয়ের প্রতিশব্দ। একসময় শ্বেতাঙ্গ ...

 সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় পাঁচটি কো-এড কলেজ রয়েছে। কিন্তু এলাকায় নেই কোনও গার্লস কলেজ। অথচ বহুবছর ধরে কান্দিতে একটি গার্লস কলেজের দাবি করে আসছেন এলাকার ছাত্রীরা। কলেজ ছাত্রীদের দাবি, এই মহকুমা এলাকার বহু ছাত্রী বহরমপুর গার্লস কলেজে পড়াশুনা করে। ...

 সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার পুরুলিয়া জেলার দু’টি পৃথক জায়গায় জেলা প্রাথমিক শিক্ষা সংসদের উদ্যোগে জোনাল স্পোর্টস অনুষ্ঠিত হয়। বরাবাজার থানার বামুনডিহাতে এবং বোরো থানার জামতোড়িয়ায় প্রাথমিক ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
রসগোল্লার নাম হবে বাংলার রসগোল্লা
রসগোল্লার নাম হবে বাংলার রসগোল্লা জানাল খাদ্য প্রক্রিয়াকরণ ...বিশদ

01:59:00 PM

ভারত সম্ভবনাময় দেশ, কলকাতায় বললেন দলাই লামা

01:12:00 PM

বিধানসভায় অধিবেশন বয়কট বাম-কংয়ের

01:10:00 PM

ডেঙ্গু নিয়ে বিধানসভায় গোলমাল, বাম-কংয়ের বিক্ষোভ, বিরোধীদের মুলতুবি প্রস্তাব আনতে না দেওয়ায় উত্তপ্ত সভা

12:15:00 PM

কন্যা সন্তানের জন্ম দেওয়ায় অন্ডালে এক গৃহবধূকে খুন করার চেষ্টার অভিযোগ শ্বশুর বাড়ির লোকজনদের বিরুদ্ধে

12:09:00 PM