রাজ্য
 
 পুজোয় চাই নতুন জুতো...

 পুজোর আগে শেষ শনিবার জমজমাট পুজোর বাজার। হুগলির শ্রীরামপুরে তোলা আনন্দ দাসের ছবি

মমতার সঙ্গে শীঘ্রই দেখা করতে পারেন সিপিএমের ‘ছাঁটাই’ এমপি
শেষমেশ ঋতব্রতকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত
নিল আলিমুদ্দিন, প্রশ্ন যাবেন কোন দলে?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দল থেকে শেষমেশ বহিষ্কৃত হচ্ছেন সিপিএমের বিতর্কিত তরুণ নেতা তথা রাজ্যসভার সদস্য ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। সংবাদমাধ্যমে সরাসরি দল এবং দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে তোপ দাগার জেরেই বুধবার দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে দীর্ঘ আলোচনার পর তরুণ এমপিকে দল থেকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে আনুষ্ঠানিকভাবে রাজ্য পার্টি এদিন রাত পর্যন্ত তা ঘোষণা করেনি স্রেফ দলের নিয়মগত কারণে। এমপি হওয়ায় নিয়ম মোতাবেক আলিমুদ্দিনের তরফে এই সিদ্ধান্ত লিখিত আকারে দলের কেন্দ্রীয় নেতৃত্বের সবুজ সংকেতের জন্য এদিনই পাঠানো হয়েছে। দিল্লির একেজি ভবনের পলিটব্যুরো সদস্যরা এ ব্যাপারে সিলমোহর দিলে বহিষ্কারের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে আলিমুদ্দিন। যা শুধু সময়ের অপেক্ষা।
তাঁর বিরুদ্ধে ওঠা অনৈতিক জীবনযাত্রা এবং সংবাদমাধ্যমে খবর পাচারের অভিযোগে মাস তিনেক আগে ঋতব্রতকে সাসপেন্ড করে রাজ্য পার্টি। সেই সঙ্গে গঠন করে তিন সদস্যের তদন্ত কমিশন। কমিশনের চেয়ারম্যান করা হয় পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিমকে। তাঁর সঙ্গে ঋতব্রতর দীর্ঘদিন ধরে ইগোর সংঘাত চলছিল নানা কারণে। সেলিম-কমিটি অবশ্য তদন্তের স্বার্থে তাঁকে চারবার জিজ্ঞাসাবাদ করে। তারপর শাস্তি হিসাবে এই তরুণ এমপি’কে রাজ্য কমিটি থেকে ছেঁটে ফেলার নিদান দেয়। সেই সুপারিশ রাজ্য কমিটির বৈঠকে অনেক শোরগোলের পর সংখ্যাগরিষ্ঠের সমর্থনের ভিত্তিতে সবুজ সংকেত আদায় করতে সমর্থ হয়। তবে রাজ্য কমিটির সদস্য এবং এমপি হওয়ায় এই শাস্তির বিধান কার্যকর করার জন্য কেন্দ্রীয় কমিটির সিলমোহরের অপেক্ষায় ছিল। কিন্তু এরই মাঝে বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে ঋতব্রত যেমন তাঁর বিরুদ্ধে একতরফাভাবে কমিশনের সিদ্ধান্ত বলবৎ করার জন্য সেলিমকে ‘কোটার নেতা’ বলে কাঠগড়ায় তোলেন, তেমনই সর্বভারতীয় ইস্যুতে প্রকাশ কারাতসহ দলের কট্টরপন্থী কেন্দ্রীয় নেতাদের তুলোধোনা করেন খোলাখুলি। তুলে ধরেন বেশ কিছু অপ্রীতিকর প্রশ্নও। এই সাক্ষাৎকারের পর সোশ্যাল মিডিয়ায় তাঁর সমর্থন ও বিরোধিতায় সমালোচনা-পালটা সমালোচনার ঝড় ওঠে। কিন্তু এভাবে দলের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খোলায় তাঁর প্রতি সহানুভূতিশীল থাকা রাজ্য সিপিএমের অনেক নেতাও ক্ষুব্ধ হন। তাই রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে তেমন বেগ পেতে হয়নি।
এখন রাজনৈতিক গণ্ডিতে একটাই প্রশ্ন ঘুরপাক খাচেছ। সিপিএমের পাট চুকানোর পর কী করবেন ঋতব্রত? বিজেপি বা তৃণমূলের মতো কোনও দক্ষিণপন্থী দলে যোগ দেবেন? নাকি এতদিন পর্যন্ত যে মমতা বন্দ্যোপাধ্যায় বা নরেন্দ্র মোদিকে উঠতে-বসতে তুলোধোনা করেছেন নীতি ও পরিস্থিতিগত কারণে, তাঁদের নেতৃত্বাধীন দলে যোগ দিয়ে গুণগান গাওয়া তাঁর মতো বামপন্থী মনস্ক নেতার পক্ষে সম্ভব নয় বুঝে স্বাবলম্বী এমপি হিসাবে সংসদে বাংলা তথা দেশের বিবিধ সমস্যা নিয়ে সরব হবেন? তবে নানা সূত্রে শোনা গিয়েছে, দলের সঙ্গে দূরত্ব বাড়ার পর থেকে অবশ্য তিনি বিজেপি ও তৃণমূলের নেতাদের সঙ্গে যোগাযোগ বাড়িয়েছেন। বিজেপির শীর্ষ নেতা-মন্ত্রীদের কয়েকজনের সঙ্গে ঘনিষ্ঠভাবে তাঁর কথাবার্তা হয়েছে। তবে মঙ্গলবার মমতার ঘনিষ্ঠ এক মন্ত্রীর সঙ্গে নাকি তাঁর ফোনে যোগাযোগ হয়েছে। শোনা যাচ্ছে, চলতি সপ্তাহেই হয়তো মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।
ওই বিস্ফোরক সাক্ষাৎকারের পর দল যে তাঁকে ছেঁটে ফেলবে, এটা একেবারে অজানা ছিল না ঋতব্রতর। সংসদের স্থায়ী কমিটির বৈঠকের জন্য এদিন তিনি রাজধানীতে ছিলেন। তাঁকে ছেঁটে ফেলার সিদ্ধান্তের খবর পেয়ে অবশ্য দৃশ্যত বেশ ভেঙে পড়তে দেখা যায় তাঁকে। চোখ দিয়ে জল গড়াতেও দেখা যায়। পরে সামলে নিয়ে তিনি বলেন, ২০ বছরের বেশি সম্পর্ক ছিল দলের সঙ্গে। তাই এই সিদ্ধান্তের কথা শুনে কষ্ট পেয়েছি। তবে আমি যে সব প্রশ্ন জনসমক্ষে তুলে ধরেছিলাম, আশা করি নেতারা তার গ্রহণযোগ্য উত্তর দেবেন। নইলে সিপিএমের নিচুতলার অসংখ্য কর্মী-সমর্থকের মনে ধন্দ থেকেই যাবে। আমার প্রতি যে অন্যায় হয়েছে, তার বিহিত করতে আমি আইনের রাস্তায় যাব। কিছু ব্যাপারে পুলিশের দ্বারস্থও হব। যথাসময়ে মানুষকে সব জানাব। রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এদিন বলেন, এই প্রসঙ্গে আমার যদি কিছু বলার থাকে, তাহলে যথাসময়ে বলব। নাহলে বিবৃতি দিয়ে জানাব। আমাদের দলে অনেক প্রবীণ-নবীনরা এসেছেন, আবার চলেও গিয়েছেন। এসব নিয়ে আমরা অত মাথা ঘামাই না। এটা নেহাতই একটা খুচরো ঘটনা। এ নিয়ে মিডিয়ার মাথাব্যথা থাকতে পারে, আমাদের নেই। দলের পলিটব্যুরো সদস্য হান্নান মোল্লা এদিন দিল্লিতে বলেন, ঋতব্রত উন্মাদসম নেতা। দলের কাছে পচা আলুর মতো। অনেক আগেই ওঁকে ছেঁটে ফেলা উচিত ছিল।
14th  September, 2017
 বাংলা হল কৃষ্টি, সংস্কৃতি, জাগরণের মাটি: মুখ্যমন্ত্রী

জীবানন্দ বসু, কলকাতা: জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে দুর্গোৎসবকে কেন্দ্র করে বাংলা ও রাজ্যবাসীর মধ্যে যে প্রবল উন্মাদনা তৈরি হয়, তার তুলনা গোটা বিশ্বে মেলা দুষ্কর। কৃষ্টি, সংস্কৃতি ও জাগরণের মাটি বলে এই বাংলায় বিরল আনন্দের পরিবেশ সৃষ্টি হয়। কিন্তু এবার এই পরিবেশকে নষ্ট করার জন্য ভালো সেজে থাকা ‘গুডি গুডি’ মানুষ চক্রান্ত করছে। তাদের মাধ্যমেই সোশ্যাল মিডিয়ায় অকারণে গুজব ছড়ানো হচ্ছে। এই গুজবের বিরুদ্ধে পালটা প্রচার চালাতে হবে মানুষকেই। শনিবার দক্ষিণ কলকাতার অন্যতম সেরা হিসাবে চিহ্নিত মন্ত্রী অরূপ বিশ্বাসের সুরুচি সংঘের পুজোর আনুষ্ঠানিক উদ্বোধন করার পর সংক্ষিপ্ত ভাষণে এই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

দৈনিক মুখপত্রের শারদ সংখ্যায় আলিমুদ্দিনের ম্যানেজারের সোজাসাপটা নিবন্ধ
ফতোয়া সত্ত্বেও সংগঠন মজবুত হচ্ছে না, বিমানের অকপট স্বীকারোক্তিতে সিপিএমের অন্দরে শুরু চর্চা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বারবার কড়া ফতোয়া দেওয়া সত্ত্বেও দলের সংগঠন যে কিছুতেই সর্বত্র মজবুত করা যায়নি, এবার তা ঠারেঠোরে মেনে নিলেন রাজ্য সিপিএমের শীর্ষস্থানীয় নেতা তথা পলিটব্যুরো সদস্য বিমান বসু। ঠাসবুনোট সংগঠন ছাড়া যে বাংলায় শাসক দল তৃণমূল এবং অপর বিরোধী শক্তি বিজেপির সঙ্গে পাল্লা দেওয়া কঠিন, সেটা মাথায় রেখেই বিমানবাবুর এই অকপট স্বীকারোক্তি বলে মনে করা হচ্ছে।
বিশদ

এক সপ্তাহের মধ্যে ডাক পাবেন ১৮ হাজার
৬ হাজার গ্রুপ ডি পদের ইন্টারভিউ পুজোর পরই

রাজু চক্রবর্তী, কলকাতা: পুজোর মধ্যেই রাজ্যের ১৮ হাজার যুবক-যুবতীর কাছে সরকারি চাকরি পাওয়ার সুযোগ এনে দিতে চলেছে গ্রুপ-ডি রিক্রুটমেন্ট বোর্ড। চলতি বছরের ২০ মে রাজ্যস্তরে সরকারি দপ্তরে চতুর্থ শ্রেণির কর্মী কিংবা গ্রুপ-ডি পদে নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হয়েছিল। শনিবার তার ফল প্রকাশ হয়েছে। সংশ্লিষ্ট শূন্যপদের সংখ্যা ছিল প্রায় ৬ হাজার। এদিন ফলপ্রকাশের পর দেখা যায়, প্রাথমিকভাবে ১৮ হাজার ১৮৬ জনকে বাছাই করা হয়েছে।
বিশদ

বিসর্জনে পুলিশের অনুমতি আবশ্যিক
রায়ে রাজ্যের হাতেই ক্ষমতা, দাবি কল্যাণের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজোর বিসর্জনের জন্য পুলিশের কাছ থেকে অনুমতি নেওয়া আবশ্যিক করল রাজ্য সরকার। একাদশীর দিন কেউ যদি প্রতিমা বিসর্জনের অনুমতি চায়, তাহলে তারা তা পাবে কি না, সেটা পুলিশের বিবেচনার বিষয়। অর্থাৎ প্রতিমা বিসর্জনের বিষয়টি এবার পুরোটাই নির্ভর করছে পুলিশের বিবেচনার উপর। সেই সঙ্গে মহরমের রুটও ঠিক করে দেবে পুলিশ।
বিশদ

23rd  September, 2017
মুকুলের গতিবিধির উপর নজর
রাখছে দল, জানালেন পার্থ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুকুল রায় দিল্লি যান, রাজ্যে ঘুরে বেড়ান, তাঁর গতিবিধির উপর নজর রাখছে দল। জানিয়ে দিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। গেরুয়া শিবিরের সঙ্গে তাঁর ঘনঘন দেখাসাক্ষাৎ ভালো চোখে দেখছে না তৃণমূল, এটাই প্রত্যাশিত! শুক্রবার দলের মহাসচিব যেভাবে মুকুলের দিল্লি যাত্রার উদ্দেশ্য নিয়ে খোঁচা দিয়েছেন, তা এককথায় নজিরবিহীন।
বিশদ

23rd  September, 2017
গুরুগ্রামে ধৃত গুরুং
ঘনিষ্ঠ ৩ মোর্চা নেতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোর্চা সুপ্রিমো বিমল গুরুংয়ের ঘনিষ্ঠ তিন নেতাকে হরিয়ানা থেকে গ্রেপ্তার করল সিআইডি। ধৃতরা হল ডি কে প্রধান, তিলক রোকা এবং পি টি ওলা। সেখানে একটি বাড়িতে আশ্রয় নিয়েছিলেন তাঁরা। সিআইডি আধিকারিকরা ওই বাড়িতে যাওয়ার কিছুক্ষণ আগে সেখান থেকে বেরিয়ে যান মোর্চার আর এক নেতা রোশন গিরি। তবে তিনি কোথায় রয়েছেন, সেই হদিশ পেয়েছেন আধিকারিকরা।
বিশদ

23rd  September, 2017
পুজোয় বৃষ্টি নিয়ে চিন্তা বাড়াল বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্ত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। পুজোর দিনগুলিতে বৃষ্টির সম্ভাবনার যে প্রাথমিক পূর্বাভাস ইতিমধ্যে আবহাওয়া দপ্তর জারি করেছে, ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়া কি সেটারই ইঙ্গিতবাহী? আবহাওয়াবিদরা এখনই অবশ্য এ ব্যাপারে নিশ্চিতভাবে কিছু বলতে চাইছেন না। ঘূর্ণাবর্তটি সমুদ্রপৃষ্ঠ থেকে ৭.৬ কিলোমিটার উপরে আছে।
বিশদ

23rd  September, 2017
মহাষ্টমী ও সন্ধিপুজোয় অস্ত্রপুজোর
জন্য অনুমতি লাগবে না: হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মহাষ্টমী ও সন্ধিপুজোয় ‘অস্ত্রপুজো’র জন্য কোনও অনুমতি লাগবে না। শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি একটি মামলায় এমন নির্দেশ দিলেন। ৩০ বছর ধরে দুর্গাপুজো করে আসা পুরোহিত জয়দেব তালোধি মহাষ্টমী ও সন্ধিপুজোয় অস্ত্রপুজো করা যাবে না শুনে প্রমাদ গোনেন। বিশদ

23rd  September, 2017
অনলাইনে গাড়ি বিক্রি করতে গিয়ে প্রতারিত, ধৃত চার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনলাইনে পণ্য কেনাবেচার সাইটে গাড়ি বিক্রি করতে গিয়ে শহরের দু’জায়গায় দু’জন প্রতারণার শিকার হয়েছিল। সেই ঘটনার তদন্তে নেমে কলকাতা পুলিশের গোয়েন্দারা চারজনকে গ্রেপ্তার করল। ধৃতদের নাম সম্রাট মজুমদার, আকাশ রায়, রাজকুমার মাইতি এবং সঞ্জীব দত্ত।
বিশদ

23rd  September, 2017
রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে রাজ্যের সীমান্তবর্তী এলাকাতে বিএসএফকে বিশেষ নজরদারির নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি,নয়াদিল্লি, ২২ সেপ্টেম্বর: মেঘালয়, ত্রিপুরা এবং পশ্চিমবঙ্গের বিশেষ কয়েকটি সীমান্ত দিয়ে রোহিঙ্গা উদ্বাস্তুরা অনুপ্রবেশের চেষ্টা করছে এবং ইতিমধ্যেই বেশ কিছু ঢুকেও পড়েছে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানতে পেরেছে। আর সেই কারণেই কেন্দ্র ভারত ও বাংলাদেশের আন-অফিসিয়াল সীমান্তবর্তী এলাকাগুলিতে বিশেষ নজরদারির জন্য নির্দেশ দিয়েছে সীমান্তরক্ষী বাহিনী এবং সশস্ত্র সীমা বলকে।
বিশদ

23rd  September, 2017
বিসর্জন: রায় নিয়ে হাইকোর্টে চাপান-উতোর রইল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজোর বিসর্জন বিতর্ক শুক্রবার নয়া মোড় নিল। বিতর্কের কেন্দ্রে রায়ের একটি বাক্যাংশ। যেখানে বলা আছে, ‘যদি দেখা যায় বিসর্জন অনুমতিযোগ্য’(if the immersion is found permissible)। দাবি করা হয়, এই বাক্যাংশ থেকেই স্পষ্ট, দশমী ও একাদশীতে প্রতিমা বিসর্জনের অনুমতি রাজ্য সরকার তথা পুলিশের কাছ থেকেই নিতে হবে।
বিশদ

23rd  September, 2017

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ইসলামপুর: দেবীপক্ষের সূচনা হতেই ঢাকে কাঠি পড়েছে। শরতের আকাশে বাতাসে আগমনি বার্তায় চারিদিকে এখন সাজ সাজ রব। তবে সম্প্রতি বন্যা পরিস্থিতির কারণে ডালখোলার পুজো কমিটিরগুলিকে চাঁদা সংগ্রহ করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। এর ফলে অধিকাংশ পুজো কমিটিই বাজেটে কাটছাঁট ...

সংবাদদাতা, হলদিয়া ও কাঁথি: হলদিয়ার চৈতন্যপুর বিবেকানন্দ মিশন আশ্রমের দুর্গাপুজো এবার ৫০বছরে পড়ল। আশ্রমের পুজো হলেও স্থানীয় বরদা, বাজিতপুর ও কেশবপুর এই তিনটি গ্রামের মানুষ এখানে শামিল হন। আশ্রমিক পরিবেশে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে রীতি মেনে এই পুজো হয়। ...

ইন্দোর, ২৩ সেপ্টেম্বর: তৃতীয় একদিনের ম্যাচে আজ ইন্দোরের হোলকার স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। পর পর দু’টি ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ‘টিম ইন্ডিয়া’। প্রতিপক্ষ ...

 মুম্বই, ২৩ সেপ্টেম্বর (পিটিআই): ল্যান্ড লাইন নম্বর থেকে ফোন করে সমাজকর্মী অঞ্জলি দামানিয়াকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে। গোটা ঘটনাটি জানিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ এবং যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম)’কে লিখিত অভিযোগ দায়ের করেছেন এই সমাজকর্মী। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা
১৯৫০: ক্রিকেটার মহিন্দার অমরনাথের জন্ম
২০০৭: প্রথম টি-২০ বিশ্বকাপ ক্রিকেট চ্যাম্পিয়ন হল ভারত

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৬.৮৩ টাকা ৮৯.৭৬ টাকা
ইউরো ৭৬.৪০ টাকা ৭৯.০৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  September, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন, ২৪ সেপ্টেম্বর, রবিবার, চতুর্থী, নক্ষত্র-বিশাখা দং ৫৭/২০ রাত্রি ঘ ৪/২৬, সূ উ ৫/২৯/২৭, অ ৫/২৮/৯, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ঘ ৭/৫২ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১০ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৯ গতে ১২/৫৮ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
৭ আশ্বিন, ২৪ সেপ্টেম্বর, রবিবার, চতুর্থী, বিশাখানক্ষত্র, সূ উ ৫/২৮/১, অ ৫/২৯/২১, অমৃতযোগ দিবা ৬/১৬/৬-৮/৪০/২২, ১১/৫২/৪৪-৩/৫/৫, রাত্রি ৭/৫৩/৫-৯/২৮/৫৪, ১১/৫২/৩৮-১/২৮/২৮, ২/১৬/২২-৫/২৮/১৫, বারবেলা ৯/৫৮/৩১-১১/২৮/৪১, কালবেলা ১১/২৮/৪১-১২/৫৮/৫১, কালরাত্রি ১২/৫৮/৩১-২/২৮/২১।
৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
কাটোয়ার জগদানন্দপুর গ্রামে ট্রাকের ধাক্কায় মৃত ১, জখম ৬

01:33:54 PM

মধ্যপ্রদেশের গোপালগঞ্জে ৩ শিশু-সহ মোট ৫ জনের রহস্যমৃত্যু, শুরু তদন্ত

01:29:04 PM

হিমাচলের লাহুল-স্পিতিতে বারালাচা পাসে তুষারপাত

01:23:00 PM

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার

01:20:32 PM

আজ সময়সূচি বদল সরাইঘাট, কুম্ভ এক্সপ্রেসের
আজ, রবিবার সময়সূচি বদল হল ১২৩৬৯ হাওড়া-হরিদ্বার কুম্ভ ...বিশদ

12:30:00 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, জম্মু ও কাশ্মীরের বিজি সেক্টরে গোলাগুলি, জখম ২ জওয়ান

11:26:14 AM

আজ মন তি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

11:20:00 AM