রাজ্য
 
 

কুমোরটুলিতে অত্যাধুনিক উপায়ে জগদ্ধাত্রী প্রতিমা শুকানোর কাজ চলছে। রবিবার অতূণ বন্দ্যোপাধ্যায়ের তোলা ছবি।

‘বিকল্প শক্তি হয়ে উঠছে বিজেপি’
বাংলায় সরকার বিরোধিতার হাওয়া
উঠতে শুরু করেছে: অমিত শাহ

জয়ন্ত চৌধুরী, কলকাতা: কলকাতায় তিনদিন সাংগঠনিক কাজে নিজেকে ব্যস্ত রেখেছিলেন বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তারই ফাঁকে পোর্ট ট্রাস্টের গেস্ট হাউসে বর্তমানের মুখোমুখি হন তিনি। রাজ্যে তাঁদের প্রধান প্রতিপক্ষ তৃণমূলের বিরুদ্ধে লড়াই, সাংগঠনিক প্রস্তুতি, আন্দোলনের অভিমুখ, দল ভাঙানো, সিবিআই তদন্ত ইত্যাদি নিয়ে একান্ত সাক্ষাৎকারে মুখ খুললেন অমিত শাহ।

প্রশ্ন: বাংলায় আপনারা ক্ষমতা দখলের স্বপ্ন দেখছেন। মানুষকেও তা দেখাচ্ছেন। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তায় ভাটার লক্ষণ নেই। তা সত্ত্বেও ...
অমিত শাহ: বাংলার মানুষ বামপন্থীদের হটিয়েছিল। এখন তারা দেখছে তৃণমূল কীভাবে হিংস্র হয়ে উঠেছে। তাই সরকার বিরোধিতার (অ্যান্টি ইনকামবেন্সি) হাওয়া উঠতে শুরু করেছে। বাংলার মানুষ বিকল্প খুঁজছে। ভারতীয় জনতা পার্টি সেই বিকল্প শক্তি হয়ে উঠছে। অত্যাচারের বিরুদ্ধে মানুষ এক হচ্ছে। তারা পরিবর্তন চাইছে।
প্রশ্ন: মানুষ জাগছে, কীসের ভিত্তিতে আপনার এমন ধারণা হল?
অমিত শাহ: দেখুন একদিকে দুর্নীতি বেড়ে চলেছে। তার উপরে অনুপ্রবেশ একটা বড় ব্যাপার। চলছে তোষণের রাজনীতি। এরাজ্যে শাসকদল যে তোষণের রাজনীতি করছে, তা রাজ্য সরকারের নানা কাজেই স্পষ্ট। মানুষ এই তুষ্টিকরণের রাজনীতি ধরে ফেলেছে। তারা একে ভালো চোখে দেখছে না। এর সঙ্গে মানুষের, দেশের নিরাপত্তার প্রশ্ন রয়েছে। বোমা তৈরির কারখানা হচ্ছে, অথচ শিল্প-কারখানা নেই। আবার এই সরকার তার কর্মীদের ডিএ দিচ্ছে না। সরকারি কর্মীদের সঙ্গে কীরকম ব্যবহার করা হচ্ছে, সেটাও দেখতে পাচ্ছে মানুষ। অথচ কেন্দ্রের পাঠানো উন্নয়নের টাকা নয়ছয় হচ্ছে। উন্নয়ন থমকে যাচ্ছে। গতি পাচ্ছে না। এসব নিয়ে বলতে গেলে সন্ত্রাস হচ্ছে।
প্রশ্ন: কিন্তু উন্নয়ন হচ্ছে বলেই তো তৃণমূলের প্রতি মানুষের সমর্থন বেড়েছে, তাই নয় কি?
অমিত শাহ: আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন, সাম্প্রতিক অতীতে যে যে স্তরে ভোট হয়েছে, সেখানেই বিজেপি’র ভোট বেড়েছে। দ্রুত দ্বিতীয় স্থানে উঠে আসছে বিজেপি। তার মানে, মানুষ অন্য কাউকে নয়, তৃণমূলের বিকল্প হিসাবে বিজেপিকেই ভাবছে। খেয়াল করেছেন তো, কীভাবে অন্য বিরোধীদের সমর্থন আলগা হচ্ছে। তার উপরে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা, যা সহায়ক ভূমিকা নিচ্ছে।
প্রশ্ন: আপনি কি বলতে চাইছেন, পরিবর্তনের পরিস্থিতি তৈরি হচ্ছে?
অমিত শাহ: অবশ্যই। মানুষের এই আশাকেই কাজে লাগাচ্ছি আমরা। এই পরিস্থিতিকে ‘এনক্যাশ’ করতে পারলে পরিবর্তন হবেই।
প্রশ্ন: কিন্তু সেই কাজ করতে হলে সংগঠিত দলের প্রয়োজন। আপনাদের দলে তো তপন শিকদারের পর তেমন কোনও জনপ্রিয় মুখ তৈরি হয়নি। এখন যাঁরা রয়েছেন, তাঁদের রাজনৈতিক বা সাংগঠনিক অভিজ্ঞতা কম। তাহলে এই সংগঠন কীভাবে এই পরিস্থিতিকে ‘এনক্যাশ’ করতে পারবে?
অমিত শাহ: আমি তিনদিন ধরে সংগঠনের কাজে এই শহরে রয়েছি। কার্যকর্তাদের সঙ্গে সংগঠন নিয়ে চর্চা করেছি। জোর দিয়েছি, বুথ কমিটির উপর। সংগঠনকে বুথ স্তর থেকে শক্তিশালী করাই আমাদের একমাত্র লক্ষ্য। মনে রাখবেন, নেতা পরিস্থিতি তৈরি করে দেয়। উত্তরপ্রদেশে যখন নেমেছিলাম, তখন কে নেতা ছিল, কেউ জানে না। কিন্তু সরকার বিরোধী ঢেউ যখন উঠল, তখন মানুষের পাশে দাঁড়িয়ে লড়াই করেছে বিজেপি। আন্দোলনের মধ্যে দিয়েই নেতা উঠে এসেছে। ভোটের আগে কেউ জানত না নেতা কে হবেন? এখানেও সরকার বিরোধী হাওয়া উঠেছে। এখানে আমরা বুথ স্তরের সংগঠনকেই অগ্রাধিকার দিয়েছি। বিভিন্ন স্তরের কার্যকর্তার সঙ্গে এসব নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে।
প্রশ্ন: আপনি এত কিছু বললেও মানুষের মধ্যে মমতার জনপ্রিয়তা তুঙ্গে...
অমিত শাহ: আবার দুর্নীতি যে কী পর্যায়ে হতে পারে, তাও দিদির সরকার দেখিয়েছে (হাসতে হাসতে)। আপনি কী বলছেন! টিভিতে মানুষ দেখেছে, কীভাবে তৃণমূল নেতারা টাকা নিচ্ছেন। সব তো স্পষ্ট দেখা গিয়েছে। মানুষ সেটাও বুঝতে পারছে। এদিকে কেন্দ্র যে টাকা দিচ্ছে রাজ্যকে, তা নয়ছয় হচ্ছে। এসব মানুষ দেখছে। এটাকে কাজে লাগাতে হবে। তাই বুথে সংগঠন দরকার। সাধারণ নির্বাচনে কেউ রিগিং করতে গেলে বুথের মানুষই তা রুখবে। আবারও বলছি, সরকার বিরোধী হাওয়া উঠলে রিগিং করেও লাভ হবে না তৃণমূলের।
প্রশ্ন: দুর্নীতির তদন্তের বিশ্বাসযোগ্যতা নিয়েও তো প্রশ্ন উঠেছে। মমতা বলেছেন, রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে বিজেপি সিবিআই, ইডি, ইনকাম ট্যাক্স এসব সংস্থাকে কাজে লাগাচ্ছে, প্রতিহিংসার রাজনীতি করছে বিজেপি...
অমিত শাহ: দেখুন, সিবিআই বা ইডি কী করবে, কী করবে না, তা সম্পূর্ণ তাদের ব্যাপার। আমার জানার কথা নয়। ওরা স্বাধীন অর্গানাইজেশন...
প্রশ্ন: কিন্তু কেন্দ্রের শাসক দল আপনারা। আপনাদের কোনও ভূমিকা নেই, এটা কি হতে পারে? সারদা বা নারদ তদন্ত নিয়ে রাজনীতি হচ্ছে বলে অভিযোগ। কী বলবেন?
অমিত শাহ: তদন্ত যেমন হওয়ার হচ্ছে। আমরা কংগ্রেসের মতো সিবিআইকে গাইড করি না। তবে আমি এটুকু বলতে পারি, তদন্তের পরিণতি যা হওয়ার হবে। দেখতে পাবেন। কেউ তা রুখতে পারবে না।
প্রশ্ন: আপনারা অসমে দল ভাঙিয়েছেন, সরকারও গড়েছেন। এরাজ্যে শাসকদল তৃণমূলকেও কি ভাঙতে চাইছেন?
অমিত শাহ: কে বলেছে? অসমে মুখ্যমন্ত্রী বিজেপি’র। আমাদের দলে কেউ আসতে চাইলে সেটা আলাদা ব্যাপার। আমি চাই না তৃণমূল ভেঙে যাক। আমরা আমাদের দলকে শক্তিশালী করার কাজে ব্যস্ত রয়েছি। তৃণমূলকে ভাঙানোর কোনও পরিকল্পনা আমাদের নেই। কিন্তু এটাও মনে রাখা দরকার, তৃণমূলকে অটুট রাখার দায়িত্ব দিদির। এ বিষয়ে আমাদের কিছু করার নেই।
14th  September, 2017
গুরুংয়ের দলে অস্ত্র কেনার
টাকা নিয়ে অন্তর্কলহ চরমে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টাকা নিয়ে মোর্চা সমর্থকদের অন্তর্কলহ চরমে উঠেছে। একদিকে পুলিশের তাড়া, অন্যদিকে নিজের হাতে তৈরি অনুগামীদের টাকা আত্মসাতের ঘটনায় মোর্চা সুপ্রিমোর রীতিমতো নাজেহাল অবস্থা। যাঁদের উপর টাকাপয়সার দায়িত্ব দিয়ে মোর্চা সুপ্রিমো নিশ্চিন্ত ছিলেন, তাঁরাই এখন তাঁর গলার কাঁটা হয়ে উঠেছেন বলে পুলিশ সূত্রে খবর। অনুগামীদের বিরুদ্ধে একের পর এক অভিযোগ আসতে শুরু করেছে বিমল গুরুংয়ের কাছে।
বিশদ

অনুপ্রবেশ ও চোরাচালান রুখতে ইজরায়েলি প্রযুক্তি
সীমান্তে ৫০০ মিটারের মধ্যে 
কেউ ঢুকলেই বাজবে অ্যালার্ম

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: ভারত-বাংলাদেশ সীমান্তে নিরাপত্তা জোরদার করার মধ্যেই কমপ্রিহেনসিভ ইন্টিগ্রেটেড বর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইবিএমএস) চালু করতে চলেছে বিএসএফ। ইতিমধ্যেই পাকিস্তান সীমান্তে এই ব্যবস্থা চালু করার কাজ শুরু হয়ে গিয়েছে। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ‌এই ব্যবস্থা চালু হলে ৫০০ মিটার ব্যাসার্ধ এলাকায় কোনও ‘মুভমেন্ট’ হলেই সফটওয়্যারের মাধ্যমে তা জানা যাবে।
বিশদ

চিকিৎসক, বিজ্ঞানীদের নতুন
দুশ্চিন্তার কারণ ডেঙ্গু ৫

বিশ্বজিৎ দাস, কলকাতা: শুনতে একটি সাদামাটা কাহিনি বলে মনে হতেই পারে যে কারও। মালয়েশিয়ার সারাওয়াকে একজন সাধারণ কৃষক জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হলেন। কিন্তু, তাঁর চিকিৎসা করতে গিয়ে চোখ ছানাবড়া হয়ে গেল চিকিৎসকদের। ২০০৭ সালে সেই কৃষকের জ্বর ও অন্য উপসর্গ দেখে চিকিৎসকরা ভেবেছিলেন, বিষয়টি আর কিছুই নয়— বড়জোর ডেঙ্গু ২, ৪ বা অন্য কোনও ধরনের অসুখই হবে।
বিশদ

 আজও কালীপ্রতিমা বিসর্জন চলবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোর দিন থেকে টানা বৃষ্টি চলেছে। পুজোর পর দু’দিনও দুর্যোগের কারণে বহু কালীপ্রতিমার বিসর্জন দেওয়া সম্ভব হয়নি। তাই এই পরিস্থিতিতে কালীপ্রতিমা বিসর্জনের দিন বাড়ানোর কথা ঘোষণা করল কলকাতা পুরসভা। আজ, সোমবারও দেওয়া যাবে কালীপ্রতিমার বিসর্জন।
বিশদ

ভগিনী নিবেদিতার সার্ধশত জন্মবর্ষ পালন করবে রামকৃষ্ণ মিশন

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবছরই রামকৃষ্ণ মঠ ও মিশন ভগিনী নিবেদিতার ১৫০-তম জন্মবর্ষ উদযাপন করবে। স্বামী বিবেকানন্দের আধ্যাতিক চেতনায় উদ্বুদ্ধ হয়ে ভারতীয় নারীর কল্যাণে জীবন উৎসর্গ করেছিলেন ভগিনী নিবেদিতা।
বিশদ

নন্দীগ্রামের মতো জমি দখলের জন্যই রোহিঙ্গা নিধনের পিছনে ‘কমিউনিস্ট’ চীন!

মৃণালকান্তি দাস, কলকাতা: নন্দীগ্রামে কেন্দ্রীয় সরকারের সহযোগিতায় পেট্রোকেমিক্যাল কমপ্লেকস করার প্রাথমিক পরিকল্পনা হয়েছিল বাম আমলে। কেমিক্যাল হাব, মাল্টি-প্রোডাক্ট এসইজেড এবং কুঁকড়াহাটিতে প্রস্তাবিত উপনগরী প্রকল্পের জন্য মোট ২৭ হাজার একর জমি নেওয়ার পরিকল্পনা ছিল পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম, সুতাহাটা, হলদিয়া ও মহিষাদল ব্লকে।
বিশদ

সুপারিশ দ্রুত পেশ করার দাবিতে
বেতন কমিশনের অফিস ১৭ই
ঘেরাও করবে কো-অর্ডিনেশন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ দ্রুত পেশ করার দাবিতে রাস্তায় নেমে ফের আন্দোলন করতে চলেছে সরকারি কর্মীদের সংগঠন কো-অর্ডিনেশন কমিটি। আগামী ১৭ নভেম্বর সল্টলেকের বিকাশ ভবনে বেতন কমিশনের অফিসের বাইরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি নিয়েছে সংগঠন। এটিকে কমিশন ঘেরাও অভিযান বলছে কমিটি।
বিশদ

নিম্নচাপ সরতেই উধাও শীত-শীত ভাব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপটি রাজ্য থেকে দ্রুত সরে গিয়ে উত্তর-পূর্ব ভারতে চলে যাওয়ায় বৃষ্টি বিদায় নিয়েছে দুই বঙ্গ থেকে। ফের ঝলমলে রোদ উঠেছে। এখন অপেক্ষা শীতের। কিন্তু আবহাওয়াবিদরা বলছেন, শীত আসতে এখনও বেশ দেরি। নিম্নচাপের জেরে টানা বৃষ্টিতে শনিবার তাপমাত্রা এক ধাক্কায় অনেকটা কমে গিয়েছিল।
বিশদ

বন্যায় ক্ষতিগ্রস্ত স্কুলগুলির জন্য প্রায় ১০০ কোটি চেয়ে বরাদ্দ মাত্র ২১ কোটি

সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্যে দু’দফা বন্যায় দক্ষিণ এবং উত্তরবঙ্গের একাধিক জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে। বাদ যায়নি বহু স্কুলও। জলের তোড়ে ভেঙে গিয়েছে বহু প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের বাড়ি। এবার সেই সমস্ত স্কুলকে আর্থিক সাহায্য করবে শিক্ষা দপ্তর। এ জন্য চাওয়া হয়েছিল প্রায় ১০০ কোটি টাকা। কিন্তু ইতিমধ্যে ২১ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

গত মাসে যাঁরা কেরোসিন পাননি, তাঁদের অক্টোবরের কোটা থেকে দিতে উদ্যোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরো কোটা তুলতে না পারার জন্য সেপ্টেম্বর মাসের বরাদ্দ কেরোসিন অনেক গ্রাহক পাননি। তাই অক্টোবর মাসের বরাদ্দ থেকে প্রথমে সেই গ্রাহকদের কেরোসিন দেওয়ার জন্য উদ্যোগী হল খাদ্য দপ্তর।
বিশদ

বিপুল উৎসাহ পড়ুয়াদের
যুব বিশ্বকাপ ফুটবল নিয়ে ছাত্রীদের নজরকাড়া আগ্রহ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ এখন শেষ লগ্নে। অন্যান্য যেসব রাজ্যে বিশ্বকাপের খেলা হয়েছে, তার তুলনায় কলকাতায় উন্মাদনা ছিল অনেক বেশি। তার মধ্যে বাংলার ছাত্রছাত্রীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।
বিশদ

Pages: 12345

একনজরে
রাতুল ঘোষ, ২২ অক্টোবর: প্রায় দেওয়ালে কোণ ঠেকে যাওয়া অবস্থা থেকে খাদের কিনারায় ঝুলন্ত ব্রাজিল রবিবার রাতে শেষ ২০ মিনিটের সাম্বা-ম্যাজিকে জার্মানিকে ২-১ গোলে হারিয়ে ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: স্বাস্থ্যকেন্দ্রগুলির পরিকাঠামো চাঙা করতে জেলা পরিষদ উদ্যোগী হল। ঠিক হয়েছে, স্বাস্থ্যকেন্দ্রগুলিতে রোগী পরিষেবাকে আরও সচল রাখতে প্রয়োজনীয় ছোটখাট যন্ত্রপাতি, অপারেশন থিয়েটার সংস্কার, লো-ভোল্টেজ ও লোডশেডিং ঠেকাতে গ্রিন জেনারেটর দেওয়া হবে। এজন্য পুরো টাকা দেবে জেলা ...

সংবাদদাতা, ইসলামপুর: রবিবার বিকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়ায় ৩১ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় বাইক আরোহী এক শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় তার বাবা জখম হয়েছেন। পুলিশ জানিয়েছে, মৃত তানিয়া মিত্র(৬) ইসলামপুরের পুরাতনপল্লির বাসিন্দা। ...

সংবাদদাতা, ঘাটাল: শনিবারের চেয়ে রবিবার ঘাটাল মহকুমায় বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হয়েছে। এদিন ভোরে চন্দ্রকোণা-১ ব্লকের খামারবেড়িয়াতে ফেরিবাঁধ এবং চন্দ্রকোণা-২ ব্লকের কালাকড়িতে শিলাবতী নদীর বাঁধ ভেঙে নতুন করে বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ছোটখাট সমস্যার কারণে কর্মপ্রার্থীদের কর্মলাভে বিলম্ব হতে পারে। ব্যাবসা শুরু করা যেতে পার। মাঝে মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

22nd  October, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী অহোরাত্র, নক্ষত্র-অনুরাধা, সূ উ ৫/৪০/১২, অ ৫/১/৫৬, অমৃতযোগ দিবা ঘ ৭/১১ মধ্যে পুনঃ ৮/৪২ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ গতে ৮/৩০ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৭ গতে ১১/২১ মধ্যে।
৫ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী রাত্রি ৫/০/৩৮, অনুরাধানক্ষত্র, সূ উ ৫/৪০/৮, অ ৫/১/৩৩, অমৃতযোগ দিবা ৭/১০/৫৯, ৮/৪১/৫১-১০/৫৮/৮ মধ্যে এবং রাত্রি ৭/৩৩/১৭-১০/৫৫/৩৬, ২/১৭/৫৪-৩/৮/২৮, বারবেলা ২/১১/১২-৩/৩৬/২৩, কালবেলা ৭/৫/১৯-৮/৩০/২৯, কালরাত্রি ৯/৪৬/১-১১/২০/৫০। 
২ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  ভারতের নিকোবর আইল্যান্ডে ভূমিকম্প
নিকোবর আইল্যান্ডে আজ সন্ধ্যায় ভূমিকম্প অনুভুত হয়। রিখটার স্কেলে যার ...বিশদ

08:25:00 PM

বাগুইআটিতে গ্রেপ্তার হাইকোর্টের আইনজীবী
সিগন্যাল ভেঙে এগিয়ে যাওয়া একটি গাড়ি ধরায় এক সিভিক ভলান্টিয়ারকে ...বিশদ

07:26:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল গুয়াহাটির পরিবর্তে কলকাতায়

২৫ অক্টোবরের অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ইংল্যান্ড-ব্রাজিল সেমিফাইনাল ম্যাচটি গুয়াহাটির পরিবর্তে ...বিশদ

05:40:00 PM

দক্ষিণেশ্বরের রামকৃষ্ণ সারদা মিশনের উদ্যোগে বাগবাজারে ভগিনী নিবেদিতার সার্ধশত জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ১৬ নং বোস পাড়া লেনের নিবেদিতার বাড়ি উদ্বোধন করলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:51:00 PM

অমিতাভ মালিকের মৃত্যুর ঘটনায় তদন্তভার সিআইডির হাতে দিল রাজ্য সরকার 

04:30:10 PM

ডেবরায় তৃণমূলের বিরুদ্ধে গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ১০ 
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের ডেবরা। ঘটনায় ...বিশদ

04:09:02 PM

পর্ণশ্রীতে আত্মঘাতী মহিলা 
পর্ণশ্রীতে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন এক মহিলা। ...বিশদ

02:33:00 PM