রাজ্য
 

অস্ত্র ছেড়ে এবার জন্মাষ্টমীতে বাঁশি হাতে শোভাযাত্রার পরিকল্পনা আরএসএসের

জয়ন্ত চৌধুরী  কলকাতা: ছিল রাম, ছিল অসি। এবার কৃষ্ণ, সঙ্গী বাঁশি। আসন্ন জন্মাষ্টমীতে বাঁশি হাতে শোভাযাত্রার পরিকল্পনা নিয়েছে সংঘ। গত রামনবমীকে কেন্দ্র করে তরোয়ালসহ নানাবিধ অস্ত্র হাতে রাজ্যজুড়ে মিছিল করায় বিতর্কের ঝড় উঠেছিল। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) পৃষ্ঠপোষকতায় কৃষ্ণের জন্মতিথি থেকে ২৮ সেপ্টেম্বর দুর্গাপুজোর মহাষ্টমী পর্যন্ত সারা দেশের সঙ্গে এরাজ্যেও গোরক্ষায় বিশেষ প্রচার অভিযান চালানোর কর্মসূচিকে ঘিরে জোরদার প্রস্তুতি শুরু করেছে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)।
আগামী সোমবার জন্মাষ্টমী। ঘটনাচক্রে ওইদিন বিশ্ব হিন্দু পরিষদের প্রতিষ্ঠা দিবসও। স্বভাবতই ফি বছরই এই দিনটি আলাদাভাবে পালন করেন স্বয়ংসেবকরা। কিন্তু রামনবমী পালনকে ঘিরে এরাজ্যে যে ‘বিপুল সাড়া’ পেয়েছে ভিএইচপি, তার সুবাদেই বাড়তি উৎসাহে তারা ১৪ আগস্ট থেকে ২৮ সেপ্টম্বর পর্যন্ত একটানা কর্মসূচি নিয়েছে। সেই লক্ষ্যে কলকাতাসহ বিভিন্ন জেলায় সাংগঠনিক প্রস্তুতি চলছে বলে জানা গিয়েছে। নিজেদের সংগঠনের চৌহদ্দির বাইরে থাকা বিভিন্ন সামাজিক সংগঠন ও মন্দির কমিটি রামনবমী পালনে সংঘের আবেদনে সাড়া দিয়ে এগিয়ে এসেছিল। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার কৃষ্ণের জন্মতিথি উদযাপনে তৎপর হয়েছে ভিএইচপি। তবে এবার কিছুটা গোপনে রাখা হয়েছে এই প্রস্তুতি পর্ব। এবার শিশু-কিশোরদেরও এই জন্মাষ্টমীর পার্বণে জড়িয়ে নিচ্ছে সংঘ। এই উৎসব পালনে ধর্মীয় মিছিলের পাশাপাশি ‘কৃষ্ণ সাজো’ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এবারের মিছিলে আর অস্ত্র নয়, কৃষ্ণের হাতে থাকা বাঁশিই হবে প্রধান আকর্ষণ। ভিএইচপি’র রাজ্য শাখার তরফে সৌরাশিস মুখোপাধ্যায়ের দাবি, হিন্দু সমাজকে ঐক্যবদ্ধ করতে ইতিমধ্যেই তাঁরা অনলাইনে সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছেন। তাঁর মতে, এই ওয়েবসাইট চালুর পর একমাসও কাটেনি। কিন্তু ইতিমধ্যে ভিএইচপি’র সদস্য হতে সাড়ে তিন হাজারের বেশি আবেদন জমা পড়েছে। সংগঠনের দেওয়া তথ্য অনুসারে মুর্শিদাবাদ, নদীয়া, উত্তর দিনাজপুর ও দক্ষিণ ২৪ পরগনা থেকেই অধিকাংশ আবেদন এসেছে। যা তাৎপর্যপূর্ণ বলেই সংশ্লিষ্ট মহলের ধারণা।
রামনবমীকে ঘিরে রাজ্যে জনসংযোগের পরিসর বৃদ্ধিকে সংহত করতে একদিকে যেমন সদস্য সংগ্রহ অভিযান চলছে, তেমনই জন্মাষ্টমীর মতো পার্বণকে কেন্দ্র করে নিজেদের সাংগঠনিক প্রভাব বাড়াতে চাইছে হিন্দুত্ববাদীরা। কেন্দ্রে বিজেপি সরকার এখন সরাসরি সংঘ নিয়ন্ত্রিত। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে সংঘের প্রচারক থেকেই রাজনীতির মসনদে। হিন্দুত্ববাদী অ্যাজেন্ডাকে প্রশাসনিক স্তরে কার্যকর করতে তৎপর মোদি সরকার। সরকারি পদক্ষেপের পরিপূরক হিসাবে সামাজিক স্তরে সংঘ পরিবার নেমেছে প্রচারকের ভূমিকায়। তা ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। বিজেপি বিরোধী ধর্মনিরপেক্ষ শিবিরের সঙ্গে সংঘাতও চলছে। গোরক্ষার নামে দেশের নানা জায়গায় হিংসাত্মক কাজে জড়িয়ে পড়ছে বিভিন্ন সংগঠনের নাম। ঘটনাচক্রে সংঘ পরিবার গোরক্ষকদের পাশে দাঁড়াচ্ছে।
রাজ্য ভিএইচপি’র এক সূত্র থেকে জানা গিয়েছে, জন্মাষ্টমী থেকেই গোরক্ষার পক্ষে ও গোহত্যা বন্ধের দাবিতে প্রচার শুরু হবে। রাজ্যজুড়ে চলবে স্বাক্ষর সংগ্রহ। সেই সইয়ের তালিকা রাজ্যপাল মারফত রাষ্ট্রপতির কাছে জমা দেওয়া হবে। ২৮ সেপ্টেম্বর গোপাষ্টমী পর্যন্ত এই প্রচার ও সই সংগ্রহ করবেন ভিএইচপি’র কর্মীরা।
13th  August, 2017
 ২০১৯ সালে কেন্দ্রে
বদল হবেই: মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৯ সালে কেন্দ্রে সরকার বদল হচ্ছেই। শুক্রবার একটি বৈদ্যুতিন সংবাদমাধ্যম আয়োজিত অনুষ্ঠানে এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, জাতীয় রাজনীতিতে বিরোধী দলগুলি এক জায়গায় আসছে। এখনও পর্যন্ত কোনও ফ্রন্ট গঠন হয়নি।
বিশদ

গ্রামে পাকা বাড়ি করলে মানতে
হবে বিল্ডিং রুল, পাশ হল বিল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার গ্রামীণ এলাকায় পাকা বাড়ি তৈরি করার ক্ষেত্রে পঞ্চায়েতের বিল্ডিং রুলস সরলীকরণ করা হল। পঞ্চায়েতের তিনটি স্তরকেই বিল্ডিং প্ল্যান অনুমোদনের সুযোগ দিল রাজ্য সরকার। তবে কাঁচা বাড়ি নির্মাণের ক্ষেত্রে প্ল্যান অনুমোদনের প্রয়োজন নেই।
বিশদ

  রাজ্যে খুচরো ব্যাবসার বাজার বেড়েছে, বেড়েছে কর্মসংস্থানের সুযোগ: সাধন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় খুচরো ব্যাবসার বাজার বাড়ছে। ২০১৪ সালের তুলনায় খুচরো ব্যাবসার বৃদ্ধির হার প্রায় দ্বিগুণ। শুক্রবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন রাজ্যের ক্রেতা সুরক্ষামন্ত্রী সাধন পান্ডে। তিনি বলেন, সারা ভারতের মধ্যে কলকাতায় খুচরো ব্যাবসার বাজার সবচেয়ে ভালো।
বিশদ

খানাকুলের মহিলারা ভোটার তালিকায় নাম তুললেই পোশাক কিনতে ১০ শতাংশ ছাড়

  রামকুমার আচার্য, আরামবাগ, বিএনএ: এ-যেন প্রাক-পুজো সেল! পুজোর মুখে ভোটার তালিকায় নাম তুললেই শাড়ি-সালোয়ারসহ মহিলাদের পোশাকে মিলবে আকর্ষণীয় ছাড়। সৌজন্যে খোদ প্রশাসন। কোনও আষাঢ়ে গল্প নয়। খানাকুল বিধানসভা কেন্দ্রে নতুন মহিলা ভোটারদের জন্য এমনই অভিনব উদ্যোগ নিয়েছে আরামবাগ মহকুমা প্রশাসন।
বিশদ

এত অল্পবয়সে রাজ্যে দ্বিতীয় ঘটনা
মরণোত্তর দেহদানে ১৩ বছরেই ‘অমর’ হাওড়ার সৃজা!

 বিশ্বজিৎ দাস, কলকাতা: সকাল ৬টা বাজতে না বাজতেই দেশের বিভিন্ন প্রান্তে তার ভালোবাসার অসমবয়সি বন্ধুদের মোবাইলের হোয়াটস অ্যাপ-এর ঢুকতে আরম্ভ করেছিল সৃজার গুডমর্নিং মেসেজ। তাঁরা জানতেনও না এর ঠিক ১০-১৫ মিনিট বাদেই হঠাৎ কার্ডিয়াক অ্যারেস্ট হবে, ছটফট করতে করতে একটা সময় নিথর হয়ে যাবে ১৩ বছরের লড়াকু মেয়েটির ছোট্ট শরীরটা। না বাবাকে সে বলতে পারবে, ‘বাবা, আজ আমার জন্য বিরিয়ানি নিয়ে এস’। না মার কাছে ছোট্ট অন্তুর আবদার থাকবে, ‘আজ প্লিজ একটু চিকেন স্যুপ কর না’!
বিশদ

  উত্তরবঙ্গমুখী ট্রেন অনিশ্চিত, বাসের সংখ্যা বাড়ানোয় জোর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা থেকে উত্তরবঙ্গের উদ্দেশে ট্রেন পরিষেবা কবে থেকে স্বাভাবিক হবে, তা এখনও নিশ্চিত করে কেউ বলতে পারছেন না। রেলকর্তাদের বক্তব্য, লাইন এবং ক্ষতিগ্রস্ত ব্রিজ মেরামত করার কাজ শুরু হয়েছে।
বিশদ

বিল পেশ বিধানসভায়
লোকসভা, বিধানসভা ভোটে প্রার্থী হতে পারবেন পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদের সদস্যরাও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাউন্সিলাররা একইসঙ্গে বিধায়ক বা এমপি থাকতে পারলেও, পঞ্চায়েত সমিতি বা জেলা পরিষদের সদস্যদের সেই সুযোগ ছিল না। এবার সেই সুযোগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত ভোটের মুখে একে উপহার বলেই মনে করছেন অনেকে।
বিশদ

  চিঠি ৭ জেলাশাসককে
বন্যা কবলিত এলাকায় শিশুরা কেমন আছে, জানতে চাইল কমিশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্যায় ভেসে গিয়েছে একাধিক ঘরবাড়ি। ভিটেহারা হয়েছে বহু মানুষ। উত্তরবঙ্গের জেলাগুলির এমন ভয়াবহ পরিস্থিতিতে উদ্বেগ সব মহলেই। ক্ষতিগ্রস্ত জেলাগুলিতে শিশুরা সুরক্ষিত আছে কি না, তা নিয়ে চিন্তায় রাজ্য শিশু অধিকার রক্ষা কমিশন। বন্যায় কোনও বাচ্চা তার পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে হারিয়ে গিয়েছে কি না, জেলা প্রশাসনকে তার রিপোর্ট তৈরি করে কমিশনে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

গরহাজির বিজেপি
সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে একসঙ্গে প্রস্তাব আনলেও তৃণমূল, কং ও বামেদের মধ্যে চলল চাপান-উতোর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা দেশে সাম্প্রদায়িক শক্তির সক্রিয়তার বিরুদ্ধে শুক্রবার বিধানসভায় একজোট হয়ে প্রস্তাব এ঩নেছিল শাসক তৃণমূল কংগ্রেস এবং বিরোধী বাম ও কংগ্রেস। পরিষদীয় নেতা পার্থ চট্টোপাধ্যায়, বিরোধী দলনেতা কংগ্রেসের আবদুল মান্নান ও বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীদের আনা যৌথ প্রস্তাবটিতে দেশে সাম্প্রদায়িকতার বাড়বাড়ন্তর জন্য নাম না করে কেন্দ্রের শাসক দল বিজেপিকেই কাঠগড়ায় দাঁড় করানো হয়েছিল।
বিশদ

  প্রচারে জোর পুরসভার
জ্বরে আক্রান্তদের স্বাস্থ্যকেন্দ্রমুখী করতে কাউন্সিলারদের চিঠি দিচ্ছেন অতীন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের মশাবাহিত রোগ নিয়ে প্রচারে কোনও খামতি নেই কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগের। কিন্তু যে ধরনের প্রচার চলছে, তাতে সীমাবদ্ধ থাকতে চাইছেন না স্বাস্থ্য বিভাগের কর্তা-আধিকারিকরা। সেকারণেই এই প্রচারে শহরের ১৪৪ জন কাউন্সিলারের প্রত্যক্ষ অংশগ্রহণ চাইছে স্বাস্থ্য বিভাগে।
বিশদ

  যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ৩৪ বন্দির মুক্তি আটকে আছে আইনি গেরোয়

 সুকান্ত বসু, কলকাতা: রাজ্যের কারাদপ্তরে দণ্ডপ্রাপ্ত ৩৪ জন বন্দির মুক্তির আবেদন নানা আইনি গেরোয় আটকে আছে। সরকারি সূত্রের খবর, ওই বন্দিরা প্রায় সকলেই যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি। গত দু’ বছরের কিছু বেশি সময় ধরে ৫৮ টি সংশোধনাগারের ওই বন্দিরা নানা সময় রাজ্য সরকারের কাছে মুক্তির আবেদন জানিয়েছিল।
বিশদ

Pages: 12345




একনজরে
 কাজিরাঙা, ১৮ আগস্ট (পিটিআই): অসমের বন্যায় ডুবে গিয়েছে কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যের (কেএমপি) ৮০ শতাংশ এলাকা। এই বিপুল প্রাকৃতিক বিপর্যয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ১৪০টি পশুর। ১০ আগস্ট থেকে ব্রহ্মপুত্র নদের জল স্থানীয় ডিফলো নদী হয়ে প্রবেশ করছে অভয়ারণ্যে। ...

সংবাদদাতা, কালনা: বেআইনিভাবে রান্নার গ্যাস ব্যবহারের বিরুদ্ধে কালনায় বিশেষ অভিযান চালাল জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। কালনা শহরের ফেরিঘাট সহ কয়েকটি জায়গায় মিষ্টির দোকানে অভিযান চালিয়ে বেশ কয়েকটি গৃহস্থের ব্যবহারের রান্নার গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত করে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবারের অতিবর্ষণে জমিতে সদ্য রোপণ করা আমন ধান, আমনের বীজতলা এবং সবজি ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে আলিপুরদুয়ার জেলায় ফসলের ক্ষতি হয়েছে ২২ কোটি টাকা। শুক্রবার জেলা কৃষি দপ্তর ফসলের এই ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ রিপোর্ট নবান্নে পাঠাল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যায় নিউটাউনে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রদের মধ্যে সংঘর্ষে তিনজন জখম হয়েছেন। তাঁদের নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
পূর্ব রেলের বিশেষ ট্রেন

হাওড়া বিভাগের ভট্টনগর এবং ডানকুনি স্টেশনের মধ্যে আপ লাইন তৈরির কাজ করছে পূর্ব রেল। তার জন্য হাওড়া, শিয়ালদহসহ নানা স্টেশন থেকে একাধিক ট্রেন বাতিল করা হচ্ছে। কিছু ট্রেনের রুটও ঘুরিয়ে দেওয়া হচ্ছে। ট্রেন চলাচল নিয়ন্ত্রণে যাত্রীদের ভোগান্তি কিছুটা হলেও কমাতে বর্ধমান ও বারুইপাড়া স্টেশনের মধ্যে দু’জোড়া বিশেষ ট্রেন চালানো হবে বলে জানিয়েছে পূর্ব রেল। আজ, শনিবার ও আগামী সোমবার এই বিশেষ ট্রেনগুলি চালানো হবে। যাত্রাপথে ট্রেনগুলি প্রতিটি স্টেশনে দাঁড়াবে।

09:05:55 AM

  উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েই গেল
উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা জিইয়েই রাখল আলিপুর আবহাওয়া দপ্তর। একইসঙ্গে দক্ষিণবঙ্গেও হালকা থেকে মাঝারি মাপের বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। শুক্রবার আলিপুর আবহাওয়া দপ্তরসূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর যে ঘূর্ণাবর্তটি তৈরি হয়েছিল, তা নিম্নচাপে পরিণত হয়েছে। সেই নিম্নচাপের অবস্থান উত্তর-পশ্চিম বঙ্গোসাগর লাগোয়া এলাকা থেকে ওড়িশার মধ্যভাগ পর্যন্ত। এদিকে মৌসুমি অক্ষরেখার বর্তমানে অবস্থান ওই নিম্নচাপ এলাকা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত। অন্যদিকে পশ্চিম অসম সংলগ্ন এলাকায় একটি আলাদা ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সব মিলিয়ে ওড়িশা এবং সংলগ্ন এলাকায় আজ শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে রেখেছে হাওয়া অফিস। তার প্রভাব থাকবে এ রাজ্যেও। আগামী ক’দিন এখানে বর্ষা গতি পাবে। অন্যদিকে ঘূর্ণাবর্তের জেরে উত্তরে বৃষ্টি চলবে বলে জানিয়েছে তারা।

09:05:54 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রির কাছাকাছি

09:01:00 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রির কাছাকাছি

09:01:00 AM

ইতিহাসে আজকের দিনে

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু

08:59:04 AM

  সেভিংস অ্যাকাউন্টে ০.৫ শতাংশ সুদ কমিয়ে দিল ইউনিয়ন ব্যাংকও
স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার দেখানো পথে হাঁটল ইউনিয়ন ব্যাংক অব ইন্ডিয়াও। শুক্রবার ব্যাংকের তরফে জানানো হয়েছে, সেভিংস ব্যাংক অ্যাকাউন্টে সুদের হার কমানো হচ্ছে ২১ আগস্ট থেকে। সেভিংস অ্যাকাউন্টে ২৫ লক্ষ টাকার কম আমানতের উপর সুদের হার ৪ শতাংশ থেকে ০.৫ শতাংশ কমিয়ে সাড়ে ৩ শতাংশ করা হচ্ছে। ২৫ লক্ষ টাকার বেশি আমানতকারীরা সেভিংস অ্যাকাউন্টে ৪ শতাংশ হারেই সুদ পাবেন। বৃহস্পতিবার সেভিংস অ্যাকাউন্টে সুদ কমানোর কথা ঘোষণা করেছিল বেসরকারি ব্যাংকিং শিল্পে দ্বিতীয় স্থানাধিকারী এইচডিএফসি ব্যাংক।

08:20:00 AM