রাজ্য
 

  হাসিঠাট্টার মেজাজে নির্বিঘ্নে রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ রাজ্য বিধানসভায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কড়া নিরাপত্তায় রীতিমতো হাসিঠাট্টার মেজাজে সোমবার নির্বিঘ্নে রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ পর্ব মিটল রাজ্য বিধানসভায়। দিনভরের এই ভোটচিত্রে মধ্যমণি হয়ে রইলেন বিজেপির বিধায়ক তথা রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন সকালে সর্বপ্রথম ভোট দেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায়। শেষবেলায় আদালতের অনুমোদন নিয়ে এসে ভোটাধিকার প্রয়োগ করেন রাজ্যসভার সদস্য কুণাল ঘোষ। রাজ্যের মুখ্যমন্ত্রীসহ ২৯৪ জন বিধায়কই ভোট দিয়েছেন বেলা তিনটের মধ্যে। তৃণমূলের ৩১ জন লোকসভার ও ১১ জন রাজ্যসভার সদস্য এদিন রাজ্য বিধানসভার ভোটকেন্দ্রেই ভোট দেন। ত্রিপুরা বিধানসভার অধ্যক্ষ রমেন্দ্রচন্দ্র দেবনাথ কলকাতায় চিকিৎসারত। তাই তিনিও এদিন হাসপাতাল থেকে এসে বিধানসভায় ভোট দিয়ে যান। এছাড়া নোয়াপাড়ার কংগ্রেস বিধায়ক অসুস্থতা সত্ত্বেও ভোট দিতে এসেছিলেন। পরে এসএসকেএম হাসপাতালে ভরতি হন। অসুস্থতার কারণে শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায় হুইল চেয়ারে করে এসে ভোটাধিকার প্রয়োগ করেন। অর্থাৎ এই রাজ্য বিধানসভার ভোটকেন্দ্রে যাঁদের ভোট দেওয়ার কথা ছিল, তাঁরা সবাই ভোট দিয়েছেন।
এদিনের ভোট নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, মীরা কুমার একমাত্র এরাজ্য থেকেই সর্বাধিক ভোট পাবেন। সকালে ভোট শুরুর আগে থেকেই কংগ্রেস ও তৃণমূলের বিধায়কদের লম্বা লাইন দেখা যায় বিধানসভা ভবনের অলিন্দে। বেলা যত বেড়েছে, ভিড় ততই দীর্ঘ হয়েছে। দলের সমস্ত সংসদ সদস্যকে তৃণমূলনেত্রী দিল্লির বদলে রাজ্যে ভোট দিতে নির্দেশ দিয়েছিলেন। সেই মতো বেলা সাড়ে ১১টা থেকে এমপিরা আসতে শুরু করেন। সকাল থেকেই পরিষদীয় মন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের ঘরে দলের ‘ওয়ার রুম’ চালু হয়ে যায়। বিধায়কদের কাছে এসএমএস মারফত নির্দেশ ছিল, সদনে ঢুকেই তাঁর সঙ্গে দেখা করতে হবে। পার্থবাবুর টেবিলের উপরেই সাঁটা ছিল নির্বাচন কমিশনের দেওয়া ভোট সংক্রান্ত আচরণবিধি। কাউকে কাউকে সেদিকে চোখ বোলোতে বলছেন মহাসচিব। এরই মধ্যে দার্জিলিং নিয়ে মন্ত্রী গৌতম দেব কিংবা রায়গঞ্জের আদিবাসী আন্দোলন নিয়ে অমল আচার্যর সঙ্গে কথা বলছেন। সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া শংকর সিং-গৌরীশংকর দত্তদের সঙ্গে আসন্ন পঞ্চায়েত নিয়ে দরকারি সাংগঠনিক কথাও সেরে নিয়েছেন পার্থবাবু। ভোটের লাইনে বসিরহাট দক্ষিণের ‘বিতর্কিত’ বিধায়ক দীপেন্দু বিশ্বাস এসে দাঁড়াতেই সংবাদমাধ্যমের ক্যামেরা তাঁকে ঘিরে ধরে। ভোট দেওয়ার পর তাঁরও ডাক পড়ে মহাসচিবের ঘরে। তখন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সিও হাজির। গোষ্ঠী সংঘর্ষে উত্তাল বসিরহাটে দীপেন্দুর ভূমিকা যে দলকে অস্বস্তিতে ফেলেছে, তা এদিন কড়া ভাষায় বুঝিয়ে দিয়েছেন বক্সি। আগামী ২১ জুলাই দলের শহিদ দিবসের কর্মসূচি। তাই তার আগে নিজের কেন্দ্রে তিনি যেন পা না রাখেন, সে ব্যাপারে দীপেন্দুকে সতর্ক করে দিয়েছেন তৃণমূল নেতৃত্ব। একদিকে দলের বিধায়কদের ভোট দেওয়ার বিষয়ে সচেতন করা, অন্যদিকে গোটা রাজ্যের নানা বিষয়ে সংশ্লিষ্ট বিধায়কের সঙ্গে আলোচনা সেরে নিয়েছেন পার্থবাবু।
সকাল থেকেই নিজের দুই বিধায়ককে নিয়ে হাজির হয়েই বস্তুত নির্বাচনী প্রচার করছিলেন বিজেপির দিলীপ ঘোষ। তাঁর টার্গেট ছিল তৃণমূল। ক্রস ভোটিং নাকি তৃণমূলের অনিবার্য, এমনটাই দাবি ছিল দিলীপবাবুর। লাইনে দাঁড়ানো বিধায়কদের কাছে গিয়ে বলেন, কী হবে ভোট নষ্ট করে! বিজয়ীদের সঙ্গে থাকুন। তাঁর কথা হেসেই উড়িয়ে দিয়ে কংগ্রেসের মনোজ চক্রবর্তীর মন্তব্য, আপনারা লালকৃষ্ণ আদবানির ভোটটা সামলান। দিলীপবাবুর ক্রস ভোটিংয়ের তত্ত্ব নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সহাস্য প্রতিক্রিয়া, উনি ঠিকই বলেছেন, রাজ্যে বিজয়ীর দিকেই বেশিরভাগ মানুষ রয়েছেন বলেই মমতা বন্দ্যোপাধ্যায় জয়ী হন।
বেলা বারোটার পর বাম বিধায়করা ভোট দেন। তাদের পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী বলেন, গত সাত বছরে এই প্রথম রাজ্যবাসী একটা দখলদারি মুক্ত ভোট দেখল। একটার পর মুখ্যমন্ত্রী তাঁর সংসদ সদস্যদের নিয়ে এসে লাইনে দাঁড়ান। সুদীপ বন্দ্যোপাধ্যায়, সুলতান আহমেদ, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, রত্না দে নাগ, মুনমুন সেন, শতাব্দী রায়, ডেরেক ও’ব্রায়েন, প্রসূন বন্দ্যোপাধ্যায়, সুখেন্দুশেখর রায়,অভিষেক প্রমুখ লাইন দেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। বেশ কিছটা সময় তাঁদের দাঁড়িয়ে থাকতে হয়। সেই অবসরে মুখ্যমন্ত্রী একেবারে পাখি পড়ার মতো লাইনে দাঁড়ানো দলীয় এমপিদের কাকে ভোট দিতে হবে, তা মনে করিয়ে দেন। ‘আমাদের ভোট কিন্তু এক নম্বরে’। পরে বিজেপির দিলীপবাবু বলেন, মুখ্যমন্ত্রী নিজেই সন্দিহান ক্রস ভোটিং নিয়ে, তাই সতর্ক করে দিচ্ছিলেন।
মুখ্যমন্ত্রী বলেন, আমাদের সব সংসদ সদস্য ভোট দিয়েছেন। দলের দুই এমপি দেব ও সুগত বসু দিল্লিতে দিয়েছে। আর এক এমপি তাপস পাল দিতে পারেননি। কেডি সিংয়ের নাম করেননি মমতা। শুধু বলেছেন, এক সাসপেন্ড হওয়া এমপির সঙ্গে দলের কোনও যোগাযোগ নেই। এদিন শেষ ভোট দেন কুণাল। তাঁর বাসভবন নারকেলডাঙ্গা থানা এলকায়। সারদাকাণ্ডে জামিনে মুক্ত কুণালকে আদালতের অনুমতি নিয়ে নিজের থানার বাইরে এদিন ভোট দিতে আসতে হয়েছিল।
18th  July, 2017
দৈনিক ভাতা দ্বিগুণের পাশাপাশি গোটা দেশে বিমান চড়ার সুযোগের প্রস্তাব বিধায়কদের জন্য

জীবানন্দ বসু  কলকাতা: রাজ্যের বিধায়কদের জন্য একের পর এক সুখবর আসতে চলেছে। দৈনিক ভাতা এক থেকে বেড়ে দু’হাজার টাকার করার প্রস্তাবই শুধু নয়, আগামী দিনে বিধায়করা যাতে রাজ্যের মধ্যে বিমান যাত্রার সুবিধা পান, সেজন্যও সচেষ্ট হয়েছে বিধানসভার সংশ্লিষ্ট কমিটি।
বিশদ

লক্ষ্য পঞ্চায়েত ভোট
কালী পুজোর পরেই লোকশিল্পীদের দিয়ে সরকারি প্রকল্পের প্রচার গ্রামে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন পঞ্চায়েত ভোটের কথা মাথায় রেখে প্রান্তিক স্তরে সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দিতে অভিনব উদ্যোগ নিল রাজ্য। চলতি বছরের বাজেট বরাদ্দের কত শতাংশ খরচ হয়েছে, প্রত্যেক সরকারি দপ্তরগুলিকে তার পূর্ণাঙ্গ বিবরণ তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

জাগো বাংলার উৎসব সংখ্যা প্রকাশ অনুষ্ঠানে নেই মুকুল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলে প্রথম তিন সেনাপতি বলতে বোঝাত মুকুল রায়, সুব্রত বকসি ও পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার মহায়লার দিন বরাবরের মতো তৃণমূলের মুখপত্র জাগো বাংলা পত্রিকার উৎসব সংখ্যা প্রকাশ অনুষ্ঠানে একমাত্র ব্যতিক্রম মুকুলের অনুপস্থিতি।
বিশদ

‘মহিষাসুরমর্দিনী’ নিয়ে
বিতর্কে আকাশবাণী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতি বছর মহালয়ার ভোরে আকাশবাণীতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের যে ‘মহিষাসুরমর্দিনী’ শ্রোতারা শুনতে অভ্যস্ত, তাতে এবার কিছুটা ব্যতিক্রম ঘটেছে বলে অনেকেই অভিযোগ তুলেছেন। তাঁদের বক্তব্য, এবার কয়েকটি গান একটু অন্যরকম শুনিয়েছে। দু’একটি নতুন গান সংযোজিত হয়েছে। এমনকী কোনও কোনও ক্ষেত্রে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের সেই শিহরণ জাগানো চণ্ডীপাঠও শ্রোতাদের পরিচিত ঠেকেনি।
বিশদ

প্ররোচনায় পা নয়, উৎসব
কাটান শান্তিতেই: মুখ্যমন্ত্রী
চেতলা অগ্রণীতে দেবীর চোখ আঁকলেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎসবের বোধন শুরু হয়ে গেল। দেবীর অধিবাসের এখনও সপ্তাহখানেক বাকি। বাঙালির শ্রেষ্ঠ পার্বণ শারদোৎসবের আনুষ্ঠানিক সূচনা হয়ে গেল মহালয়ার দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে। দেবীর চক্ষুদান থেকে প্রতিমার আবরণ উন্মোচন এবং চণ্ডীর স্তোত্রপাঠের মধ্যে দিয়ে নজরুল মঞ্চে তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যা প্রকাশ করলেন মমতা।
বিশদ

রাজ্যে সরকারি ডাক্তারদের নন-প্র্যাকটিসিং ভাতা তুলে দেওয়ার পরিকল্পনা, বিতর্ক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘নন-প্র্যাকটিসিং পে’ (এনপিপি) নিয়েও লুকিয়ে-চুরিয়ে প্র্যাকটিস করাটা এখন রাজ্যজুড়ে দস্তুর হয়ে গিয়েছে সিংহভাগ সরকারি চিকিৎসকের ক্ষেত্রে। এমনকী স্বাস্থ্যভবনের অফিসার, সরকারি ডাক্তারদের কেউ কেউ মনের সুখে প্র্যাকটিস করে যাচ্ছেন। তাই সরকারি ডাক্তারদের এনপিপি তুলে দেওয়ার পরিকল্পনা করছে রাজ্য স্বাস্থ্য দপ্তর।
বিশদ

তর্পণ করতে গিয়ে নদীতে
ডুবে গেলেন মন্ত্রীর দাদা

বিএনএ, আসানসোল: মঙ্গলবার তর্পণ করার সময় বার্নপুরে দামোদর নদে তলিয়ে গেলেন শ্রমমন্ত্রী মলয় ঘটকের দাদা অসীম ঘটক (৬৮)। এদিন দুপুরে তিনি ভূতনাথ মন্দিরের কাছে দামোদর নদে তর্পণ করে তিন ডুব দিয়ে উঠে আসার সময় আচমকা তলিয়ে যান। ঘটনার পর থেকেই তাঁর খোঁজে তল্লাশি শুরু হয়। ডুবরি, পুলিশ, দমকল কর্মী এবং স্থানীয়রা দুপুর থেকেই খোঁজাখুজি শুরু করেন।
বিশদ

বৃষ্টিতে মণ্ডপ নিয়ে দুশ্চিন্তায় পুজো উদ্যোক্তারা
ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত  আজও বৃষ্টির শঙ্কা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইঙ্গিতটা মিলেছিল রবিবার মাঝরাতেই। সোমবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও তা ততটা ভাবায়নি। কিন্তু মঙ্গলবার একটু বেলা হতেই যেভাবে দিকে দিকে মুষলধারে বৃষ্টি নামল, তাতে অনেক পুজো উদ্যোক্তারই মাথায় হাত। এতদিন ধরে তিল তিল করে গড়ে তোলা মণ্ডপ বাঁচাবেন কীভাবে, তা যেমন তাঁদের ভাবিয়েছে, তেমনই বাকি থাকা কাজ সম্পূর্ণ করাটাও হয়ে দাঁড়িয়েছে চ্যালেঞ্জের। সবাই তাই আকাশের গতিবিধি নিয়েই গভীর উদ্বেগে। এদিন বিকালে কুমোরটুলি পার্কে গিয়ে এমনই দুশ্চিন্তার একটুকরো চিত্র পাওয়া গেল। দেখা গেল, মাঠের অধিকাংশ জায়গাই কাদায় প্যাচপ্যাচে। বালি, নাকি কাঠের গুঁড়ো, কী ফেলা যায় মাঠে, তা নিয়ে আলোচনায় ব্যস্ত দুই কর্মকর্তা। কারণ, কুমোরটুলি পার্কের পুজোর অন্যতম আকর্ষণই যে সেখানকার মাঠের মেলা।
বিশদ

রান্নার গ্যাস থাকলে কেরোসিন বেশি নয়, পরিসংখ্যান নিতে উদ্যোগী রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রান্নার গ্যাসের গ্রাহকদের পরিসংখ্যান জানার জন্য উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। সম্প্রতি খাদ্য দপ্তর এব্যাপারে সব জেলাশাসকদের চিঠি দিয়েছে। রাজ্যের সব ব্লক ও পুরসভা এলাকায় প্রতি গ্যাস ডিলারের কতজন গ্রাহক আছেন, সেই হিসাব নির্দিষ্ট প্রোফর্মায় দুই সপ্তাহের মধ্যে জমা দিতে বলা হয়েছে।
বিশদ

প্রাইভেট টিউশন রোধে নয়া আচরণবিধি
প্রতি বছর সম্পত্তি ঘোষণা করতে হবে শিক্ষকদেরও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার সম্পত্তির ঘোষণাতেই কি রাশ টানা যাবে প্রাইভেট টিউশনে! শিক্ষকদের নতুন আচরণবিধির খসড়ায় বলা থাকছে, প্রতিবছর তাঁদের ‘অ্যাসেট ডিক্লারেশন’ দিতে হবে। একেবারে সরকারি কর্মচারীদের ধাঁচেই তাঁদের সম্পত্তির তালিকা প্রকাশ করতে হবে। অনেকে মনে করছেন, এর ফলে গোপনে প্রাইভেট টিউশন বা টিউটোরিয়ালে ‘জ্ঞান বিতরণ’-এর প্রবণতা কমবে স্কুলের শিক্ষকদের।
বিশদ

নিম্নচাপের ফলে আজ দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টির আশঙ্কা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তটি মঙ্গলবার শক্তিশালী হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। আবহাওয়ার এই মতিগতি পুজোর মুখে চিন্তা বাড়িয়েছে। প্রায় সবার মুখে এখন একটাই কথা—পুজোর দিনগুলিতে আবহাওয়া কেমন থাকবে? কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আজ বুধবার দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি মাত্রায় বৃষ্টি চলবে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: সোমবার রাতে ও মঙ্গলবার সকালে বিষ্ণুপুরের হুলামারা ও বিড়াইয়ে পৃথক পথ দুর্ঘটনায় মৃত্যু হল দু’জনের। প্রথম ঘটনায় লরির ধাক্কায় এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। মৃতের নাম জান আলি চৌধুরি(৫৪)। তাঁর বাড়ি হুলামারা গ্রামেই। ...

নয়াদিল্লি, ১৯ সেপ্টেম্বর: ভারতে প্রতিরক্ষা সামগ্রী নির্মাণে আগ্রহী হলেও প্রযুক্তি ক্ষেত্রে নিয়ন্ত্রণের রাশ ছাড়তে নারাজ মার্কিন সংস্থাগুলি। কারণ, ভারতীয় সংস্থাগুলির সঙ্গে যৌথ উদ্যোগের প্রকল্পে নির্মিত সামগ্রী ত্রুটিপূর্ণ হলে তার দায়ভার নিতে চাইছে না তারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মেক ইন ইন্ডিয়া’তে ...

চণ্ডীগড়, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): ডেরা সাচা সৌদার মুখপাত্র বিপাসনা ইনসানের দেওয়া তথ্য সূত্র ধরে হানিপ্রীত সিং ইনসানকে ধরার প্রয়াস আরও জোরদার করল হরিয়ানা পুলিশ। ডেরা প্রধান গুরমিত রাম রহিম সিং দোষী সাব্যস্ত হওয়ার পরবর্তী সময়ে হরিয়ানায় যে হিংসা ছড়িয়েছিল, তার ...

সুকান্ত বেরা: মহালয়া মানেই দুর্গাপুজোর কাউন্টডাউন শুরু। বড় পার্বন ঘিরে বাঙালি এখন উৎসবমুখর। ক্রিকেটের নন্দনকাননে ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ ঘিরে আগ্রহ কম শহরবাসীর। বাইশগজে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম

19th  September, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮৫.৭০ টাকা ৮৮.৬৩ টাকা
ইউরো ৭৫.২৭ টাকা ৭৭.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্ব ফল্গুনী দং ৪৩/৫২ রাত্রি ঘ ১১/১, সূ উ ৫/২৭/৫৭, অ ৫/৩৩/১১, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৭ মধ্যে। রাত্রি ঘ ৭/৫৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/৫৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি। বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৩ গতে ৮/৩২ মধ্যে।
২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্বফল্গুনীনক্ষত্র ১১/৩৮/৪৭, সূ উ ৫/২৬/২৮, অ ৫/৩৪/২৮, অমৃতযোগ দিবা ৬/১৫/০ মধ্যে, ৭/৩/৩২- ১১/৬/১২, রাত্রি ৭/৫৬/৫২-৮/৪৪/২০, ৯/৩১/৪৮-১১/৫৪/১২, ১/২৯/৮-৩/৪/৪, ৪/৩৯/০-৫/২৬/২৮, বারবেলা ৬/৫৭/২৮-৮/২৮/২৮, কালবেলা ১/১/২৮-২/৩২/২৮, কালরাত্রি ৭/৩/২৮-৮/৩২/২৮। 
২৭ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
জম্মু ও কাশ্মীরের বানিহালে এসএসবি-র ক্যাম্পে জঙ্গি হামলা, এক জওয়ানের মৃত্যু 

09:32:00 PM

দুর্গাপুরে বেসরকারি প্রতিষ্ঠানে টিকা দেওয়ার পর ২ শিশুর মৃত্যু

08:28:00 PM

এগরাতে মদের দোকানে ভাঙচুর, আগুন

08:27:00 PM

পশ্চিম মেদিনীপুরের গড়বেতা এলাকার শিলাবতী নদীতে ভাসান দিতে এসে তলিয়ে গেল ২ ছাত্র

07:19:00 PM

ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটে সুন্দরবনের বোট মালিকরা
বিভিন্ন দাবি দাওয়ার ভিত্তিতে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ...বিশদ

07:10:00 PM

খারাপ আবহাওয়ার জন্য মুম্বই বিমানবন্দর থেকে একাধিক উড়ান বাতিল
বুধবার খারাপ আবহাওয়ার জন্য মুম্বই বিমানবন্দর থেকে ৬৩টি ...বিশদ

06:23:00 PM

মহারাষ্ট্রে ব্যাপক বৃষ্টি, জলমগ্ন একাধিক এলাকা

06:20:00 PM