রাজ্য
 

 ‘বাঘের বাচ্চার মতো লড়াই করে বেঁচে থাকব’
পাহাড় থেকে চীন ইস্যু, দিল্লির বিরুদ্ধে জেহাদের ডাক মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাষ্ট্রপতি ও উপ-রাষ্ট্রপতি নির্বাচনকে ঘিরে সর্বভারতীয় স্তরে বিজেপি-বিরোধী জোটের মহড়া শুরু হয়েছে। সেই রেশ ধরে রেখেই ভবিষ্যৎ রাজনীতির রূপরেখা তৈরি করতে চাইছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লক্ষ্যেই গোরক্ষা থেকে বৈদেশিক নীতির প্রশ্নে সংসদের বাদল অধিবেশনে নরেন্দ্র মোদির সরকারের বিরুদ্ধে জেহাদের ডাক দিলেন তিনি। সোমবার বিধানসভায় তাঁর দপ্তরে তৃণমূল সংসদীয় দলের বৈঠকে এই ‘অলআউট’ লড়াইয়ের ‘গাইডলাইন’ ঠিক করে দিলেন নেত্রী। তাঁর বার্তা, বাঘের বাচ্চার মতো লড়াই করে বেঁচে থাকব। চীনসহ অন্যান্য প্রতিবেশী দেশের ক্ষেত্রেও কেন্দ্রের ভ্রান্ত বৈদেশিক নীতি কীভাবে বাংলার স্বার্থ বিপন্ন করছে, তা তুলে ধরে কেন্দ্রকে প্রতিবাদপত্র পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী।
বিজেপি-বিরোধী শিবিরের কংগ্রেসসহ ১৮টি দল এককাট্টা হয়ে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী দিয়েছে। সংসদীয় গণিতের হিসাবে শাসক তথা এনডিএ প্রার্থীর কাছে বিরোধীদের প্রার্থী মীরা কুমারের পরাজয় নিশ্চিত। সেকথা বিলক্ষণ জেনেও কেন তৃণমূল মীরা কুমারের পক্ষ নিল, এদিন রাজ্য বিধানসভায় নিজের ভোটাধিকার প্রয়োগ করে সাংবাদিকদের সামনে তার ব্যাখ্যা দেন মমতা।
তাঁর মতে, আমাদের এই ভোট প্রতিবাদের ভোট। নোটবাতিল থেকে জিএসটি, গোরক্ষা থেকে দাঙ্গা, যুক্তরাষ্ট্রীয় নীতি অমান্য করা থেকে রাজনৈতিক প্রতিহিংসা— দেশজুড়ে যেন ‘সুপার ইমার্জেন্সি’ জারি হয়েছে। আমরা একা এ কথা বলছি, তা নয়। অমর্ত্য সেনের মতো লোকও বলছেন। আমাদের কণ্ঠ রুদ্ধ করা হচ্ছে। কিছু বলতে গেলেই কেন্দ্রের বিভিন্ন সংস্থাকে দিয়ে ভয় দেখানো হচ্ছে। সিবিআই, আইটি, ইডি লাগিয়ে দেওয়া হচ্ছে। মানুষের অধিকার প্রতিষ্ঠায় প্রতিরোধ হবেই। কোনওভাবেই তাকে দমানো যাবে না। সংখ্যার জোর আছে বলে যা ইচ্ছা তাই করবে, আমরা তা মেনে নেব না। তাঁর ঘোষণা, বাঘের বাচ্চার মতো লড়াই করে বেঁচে থাকব।
মমতার নিশানা শুধু ঘরোয়া পরিসরেই আটকে থাকেনি এদিন। মূলত দার্জিলিং সমস্যার জের টেনে মুখ্যমন্ত্রী এদিন এনডিএ সরকারের বিদেশ নীতিকেই বস্তুত সমালোচনায় বিদ্ধ করেছেন। তাঁর আশঙ্কা, যদি চীন সিকিম দখল করে নেয়, তাহলে কী করবে? কেন্দ্রকে উদ্দেশ্য করে মমতার উদ্বেগ, ওরা তো কারও সঙ্গে ভালো সম্পর্ক রাখে না। নেপালের পশুপতিনাথে ৪০০ স্কুলে চীনা ভাষা শেখানো হয়। এই খবর ওদের কাছে থাকে না। আমাদের কাছে আছে। তাহলে কী করছে কেন্দ্র? কী করছে র (আরএডব্লু), এনএসএ, এনআইএ? দার্জিলিংয়ের ‘চিকেন নেক’ ভুটান, নেপাল ও চীনের সীমান্ত। কেন্দ্রের ভুলের জন্যে চীনের সঙ্গে সম্পর্ক খারাপ। বাংলাদেশের সঙ্গেও সম্পর্ক খারাপ করেছে। সাতক্ষীরা থেকে গোলমাল পাকাতে লোক এ রাজ্যে ঢুকছে। বিএসএফ কী করছে? কিছুদিন আগে বিশ্ব হিন্দু পরিষদ কলকাতায়
শেখ হাসিনার কুশপুতুল পুড়িয়েছে। আমি রাজনাথ সিংকে চিঠি দিয়ে জানিয়েছি।
মমতা বলেন, আমরা এই নির্বাচনে ১৮ টি দল এককাট্টা হয়েছি। সংসদেও আমরা এই বিষয়ে দলকে সরব হতে বলেছি। রামনাথ কোবিন্দ জিতলে রাষ্ট্রপতি হিসাবে তাঁকে সম্মান জানাব। কিন্তু আমাদের লড়াইটা নৈতিকতার লড়াই। লড়তে গিয়ে জেলে যেতে হলেও খুশি মনে জেলে যাব। কিন্তু এই অন্যায়ের কাছে মাথা নোয়াব না।
18th  July, 2017
ম্যান মেড ফ্লাড, পরিস্থিতি দেখে ক্ষোভ মমতার

দেবদাস অধিকারী  উদয়নারায়ণপুর, বৃহস্পতিবার বিকালে উদয়নারায়ণপুর এবং খানাকুলের ভয়াবহ বন্যা পরিস্থিতি দেখে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একরাশ ক্ষোভ উগরে দেন। তিনি পরিষ্কার বলেন, কেন্দ্রের চরম উদাসীনতার জন্য প্রতিবছর বাংলায় বন্যা হচ্ছে। সমস্ত জলাধার বা ড্যামে পলি পড়ে মজে গিয়ে বাঁধের জলধারণ ক্ষমতা হারিয়ে গিয়েছে। ফলে জল ধরে রাখতে না পেরে ছেড়ে দিচ্ছে। চোখের পলকে মানুষ ডুবে যাচ্ছে। এটা ‘ম্যান মেড’ বন্যা ছাড়া আবার কী? আমরা ক্ষমতায় আসার পর থেকে বলে যাচ্ছি, ড্যামগুলি সংস্কার করুন। কেন্দ্রীয় সরকার নিজেদের পাবলিসিটির পিছনে যে টাকা খরচ করে, তার একটা অংশও যদি ড্যামের পলি কাটার পিছনে খরচ করত, তাহলে এই বন্যা হত না। যে দু’লক্ষ কিউসেক জল ছাড়ল, ওটা ড্যামেই রাখা যেত বলে মমতা জানান। আমতার জয়পুর বিডিও অফিসে প্রশাসন ও পঞ্চায়েত কর্তাদের নিয়ে বৈঠক করে ত্রাণ বিলি নিয়ে প্রয়োজনীয় নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।
বিশদ

জেল থেকে ছাড়া পেয়ে বাবা-মায়ের সঙ্গে বাড়ি ফিরলেন বিক্রম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবারই আলিপুর জেলা জজ আদালত অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের জামিনের আবেদন মঞ্জুর করেছিল। বৃহস্পতিবার সমস্ত আইনি প্রক্রিয়া মিটে যাওয়ার পর সন্ধ্যা সাতটা নাগাদ প্রেসিডেন্সি জেল থেকে ছাড়া পেলেন ওই অভিনেতা। তাঁর পরনে ছিল লাল টি শার্ট এবং কালো প্যান্ট। বিকাল থেকেই ওই অভিনেতার বাবা মা ছাড়াও জেল চত্বরে হাজির ছিলেন তাঁর কয়েকজন আত্মীয়স্বজন।
বিশদ

ডিভিসি’র ছাড়া জলে বন্যা
পরিস্থিতির অবনতি, প্লাবিত
৬ জেলার বিস্তীর্ণ এলাকা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিভিসি ব্যারেজের নিরন্তর ছাড়া জলে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের আরও বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। নতুন করে দুর্গত হয়েছেন ৪ লক্ষ ১৭ হাজার মানুষ। জলের তলায় চলে গিয়েছে আরও প্রায় ৫১ হাজার হেক্টর কৃষিজমি। দুর্গাপুর ব্যারেজ থেকে বৃহস্পতিবার সকাল ৭টার হিসাব অনুযায়ী ২ লক্ষ ৪৯ হাজার ৪৫০ কিউসেক এবং পাঞ্চেত জলাধার থেকে ২ লক্ষ ২৫ হাজার ৫২ কিউসেক জল ছাড়ায় পরিস্থিতি আরও বিগড়ে গিয়েছে।
বিশদ

নিম্নচাপ সরলেও মৌসুমি অক্ষরেখা সক্রিয়, তিনদিন হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিম্নচাপ দক্ষিণবঙ্গ ছাড়িয়ে চলে গিয়েছে মধ্যপ্রদেশে। কিন্তু তা সত্ত্বেও বৃষ্টি থেকে ছাড় মিলছে না। বৃহস্পতিবারও কলকাতায় দফায় দফায় হালকা থেকে মাঝারি মাত্রায় বৃষ্টি হয়েছে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, এই বৃষ্টি হচ্ছে মৌসুমি অক্ষরেখার প্রভাবে। রাজস্থানের জয়সলমীর থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে এই অক্ষরেখাটি। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে এটি।
বিশদ

রাজ্যের বন্যাকে ‘ম্যান মেড’ আখ্যা দিয়ে সংসদের দুই কক্ষেই কেন্দ্রকে চেপে ধরল তৃণমূল এমপি’রা

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ২৭ জুলাই: রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে আজ লোকসভা এবং রাজ্যসভা, সংসদের দুই কক্ষেই কেন্দ্রকে চেপে ধরল তৃণমূল। পশ্চিমবঙ্গের বন্যাকে ‘ম্যানমেড’ উল্লেখ করে ডিভিসি’র ঘাড়ে দায় চাপাল তৃণমূল এমপি’রা। একইসঙ্গে গুজরাতের বন্যায় কেন্দ্র যেভাবে ৫০০ কোটি টাকা দিয়েছে, একইভাবে অসম, রাজস্থান এবং পশ্চিমবঙ্গের জন্যও কিছু ভাবা হোক বলেও দাবি করেছে তারা।
বিশদ

২১ জুলাই কমিশনের রিপোর্ট নিয়ে দলীয় সভায় মুখ খোলায়
মমতার বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের নোটিস
জমা দিয়ে নজির বাম পরিষদীয় দলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রত্যাশিতভাবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিধানসভার স্বাধিকারভঙ্গের অভিযোগে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাল বাম পরিষদীয় দল। বৃহস্পতিবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের দপ্তরে আনুষ্ঠানিকভাবে এই অভিযোগ দায়ের করেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী।
বিশদ

দক্ষিণবঙ্গে বন্যা পরিস্থিতির আরও অবনতি, মৃত্যু বেড়ে ১৯ 

বাংলা নিউজ এজেন্সি: ডিভিসির ছাড়া জলে আরামবাগ ও ঘাটালে বন্যা পরিস্থিতির আরও অবনতি হল। অবনতি হয়েছে বাঁকুড়ার সোনামুখী, বড়জোড়া এবং পূর্ব বর্ধমানের রায়না-২ ও জামালপুর ব্লকেও। রায়নার বড়বৈনানে মুণ্ডেশ্বরী নদীর বাঁধ ভাঙার ফলে ২০টির বেশি গ্রাম জলের তলায়।
বিশদ

রাজ্যসভার ভোটে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত সিপিএমের, শেষ মুহূর্তে চমক নিয়ে প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক রাজ্যসভা নির্বাচনের ষষ্ঠ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য সমর্থন নেওয়া বা দেওয়া কোনও ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কংগ্রেসের সঙ্গে কোনও সম্পর্ক রাখতে চায় না রাজ্য সিপিএম। কিন্তু মাত্র ৩১ জন বিধায়কের জোরে নিশ্চিত পরাজয় জানার পরও রাজ্যসভার এই নির্বাচনে বাম শিবিরের তরফে একজন প্রার্থী দিতে চায় তারা।
বিশদ

আসল আইফোনটি দেননি ম্যাথু, হাইকোর্টে অভিযোগ অপরূপার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘ম্যাথু স্যামুয়েল আদৌ আসল আইফোনটি আদালতে জমা দেননি। এভাবে তিনি আদালতের সঙ্গে জালিয়াতি করেছেন।’ নারদকাণ্ডে অন্যতম অভিযুক্ত অপরূপা পোদ্দার ওরফে আফরিন আলির তরফে বৃহস্পতিবার এমনই অভিযোগ আনা হল কলকাতা হাইকোর্টে।
বিশদ

তাড়াহুড়োতে নারাজ রাজ্য
রেশন কার্ডের সঙ্গে আধার নম্বর সংযুক্তিকরণ সেপ্টেম্বর পর্যন্ত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে রেশন কার্ডের সঙ্গে আধার নম্বর সংযুক্তিকরণের কাজ শেষ করতে বলেছে কেন্দ্রীয় সরকার। এর আগে জুন মাসের মধ্যে ওই সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। বর্ধিত সময়সীমার ব্যাপারে সব রাজ্যকে চিঠি দেওয়া হয়েছে। তবে নির্ধারিত সময়ের মধ্যে সব রেশন কার্ডে আধার নম্বর সংযুক্তিকরণ করার ব্যাপারে রাজ্য সরকার কোনও কথা দিচ্ছে না।
বিশদ

রানাঘাটে সন্ন্যাসিনী ধর্ষণ মামলায় শেষ হল সাক্ষ্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে রানাঘাটে সন্ন্যাসিনী ধর্ষণ মামলায় সাক্ষ্যপর্ব শেষ হল। বৃহস্পতিবার কলকাতা নগর দায়রা আদালতের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক কুমকুম সিনহার এজলাসে রুদ্ধদ্বার কক্ষে চলে ওই শুনানি।
বিশদ

Pages: 12345




একনজরে
শ্রীনগর, ২৭ জুলাই (পিটিআই): কাশ্মীরে ফের জঙ্গি অনুপ্রবেশ রুখে দিল সীমান্ত রক্ষা বাহিনী। জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় অনুপ্রবেশের সময় সেনার গুলিতে তিন জঙ্গি প্রাণ হারিয়েছে বলে খবর। ...

বিএনএ, বারাসত: এই প্রথমবার বাংলাদেশ এবং ভারত সরকারের যৌথ উদ্যোগে সপ্তাহের সাতদিনই টানা ২৪ ঘণ্টা পেট্রাপোল-বেনাপোল সীমান্তে ‘ননস্টপ’ আমদানি-রপ্তানি পরিষেবা চালু হচ্ছে। বাংলাদেশ সরকার ভারত সরকারের শুল্ক দপ্তরকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে, আগামী ১ আগস্ট এই নতুন পরিষেবা শুরু হবে। ...

বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রবীণ সিপিএম নেতা তথা প্রাক্তন এমপি মানিক সান্যাল প্রয়াত 

12:11:00 PM

গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM