রাজ্য
 

বৃষ্টি টানতে নিম্নচাপের জন্য হা-হুতাশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে বর্ষা ঢোকার পর সপ্তাহ কেটে গেলেও বৃষ্টির দেখা নেই। জুন মাসের প্রথমার্ধে রাজ্যে বৃষ্টির ঘাটতি প্রায় ৫০ শতাংশে পৌঁছেছে। উত্তরবঙ্গে তুলনামূলকভাবে বেশি বৃষ্টি হলেও সেখানেও ঘাটতি ৩০ শতাংশ ছাড়িয়েছে। কিন্তু দেশের যে অংশে এখন বর্ষা পৌঁছায়নি সেখানে নিম্নচাপ অক্ষরেখার জেরে অতিরিক্ত বৃষ্টি হয়েছে। মরুভূমি এলাকা পশ্চিম রাজস্থান থেকে পাঞ্জাব, হরিয়ানা, গুজরাত, পশ্চিম উত্তরপ্রদেশে অতিরিক্ত বৃষ্টি হয়েছে। এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড, পূর্ব উত্তরপ্রদেশ ও তামিলনাড়ু ছাড়া দেশের সর্বত্র স্বাভাবিক বা অতিরিক্ত মাত্রায় বৃষ্টি হয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কবে ঝেঁপে বৃষ্টি নামবে, তার কোনও নিশ্চয়তা আবহাওয়াবিদরা দিতে পারছেন না। তাঁরা জানিয়েছেন, এখন বিক্ষিপ্ত বৃষ্টির উপর নির্ভর করে থাকতে হবে। বিক্ষিপ্ত বৃষ্টি গত এক সপ্তাহ ধরে চলছে। কিন্তু এই বৃষ্টিতে তাপমাত্রা মাঝে মাঝে অল্পবিস্তর কমলেও, ভ্যাপসা অস্বস্তিকর গরম থেকে রেহাই মিলবে না। বড়জোর সাময়িক স্বস্তি মিলবে।
বর্ষা ঢোকা সত্ত্বেও সেভাবে বৃষ্টি কেন হচ্ছে না? আলিপুর আবহাওয়া অফিসের এক আবহাওয়াবিদ রবিবার জানিয়েছেন, ভারী বৃষ্টির জন্য নিম্নচাপ বা নিদেনপক্ষে একটা ঘূর্ণাবর্ত প্রয়োজন। সেটা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নেই। গত দিন দশেকের মধ্যে বঙ্গোপসাগরে দুটি নিম্নচাপ তৈরি হয়েছে। কিন্তু দুটি নিম্নচাপই পশ্চিমবঙ্গ-ওড়িশা উপকূলের দিকে না এসে বাংলাদেশ হয়ে অসমের দিকে চলে গিয়েছে। বাংলাদেশ ও অসমসহ উত্তর-পূর্বাঞ্চলে প্রবল বৃষ্টি হয়েছে নিম্নচাপের প্রভাবে। আর নিম্নচাপ অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ সংলগ্ন এলাকায় যে সব তৈরি হচ্ছে, সেগুলি বায়ুমণ্ডলের নীচের স্তরে থাকছে। অক্ষরেখা উপরের দিকে থাকলে জলীয় বাষ্প থেকে বৃষ্টির মেঘ তৈরি হওয়ার সম্ভাবনা বাড়ত। আবহাওয়াবিদরা বলছেন, পশ্চিমবঙ্গ উপকূল, পশ্চিমবঙ্গ সংলগ্ন বাংলাদেশ বা ঝাড়খণ্ডের উপর কোনও ঘূর্ণাবর্ত তৈরি হলে দক্ষিণবঙ্গে বৃষ্টির মাত্রা বাড়ত। কিন্তু সেরকম কোনও সিস্টেম এখন বায়ুমণ্ডলে নেই। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপটি এখন দুর্বল হয়ে ঘূর্ণাবর্ত হিসাবে অসমের উপর আছে। তবে বৃষ্টি কম হলে কী হবে, বর্ষা শুরু হয়ে যাওয়ায় বঙ্গোপসাগর থেকে দখিনা বাতাস বায়ুমণ্ডলে জলীয় বাষ্প বেশি পরিমাণে ঢুকিয়ে দিচ্ছে। তাই গুমোট গরম থাকছে। মেঘের ফাঁকে চড়া রোদ উঠলেই গরমে জেরবার হতে হচ্ছে। রবিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৪ শতাংশ। তাপমাত্রা ও আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি সূচক উপরের দিকে ছিল।
বঙ্গোপসাগরে কোনও নিম্নচাপ বা ঘূর্ণাবর্ত তৈরি হয়ে পশ্চিমবঙ্গ উপকূলের দিকে চলে এলে পরিস্থিতি পাল্টে যাবে। ভালো খরিফ চাষের জন্য জুন মাসের শেষ থেকে জুলাই মাসের প্রথম দিকে ভারী বৃষ্টি প্র঩য়োজন। বৃষ্টি কম হলে বীজতলা তৈরি করতে সমস্যায় পড়বেন কৃষকরা। বীজতলা থেকে ধানের চারা জমিতে রোপণের জন্য আরও বেশি বৃষ্টি প্রয়োজন। আমন ধানের চাষ যত তাড়াতাড়ি হবে, ফলন তত বাড়বে বলে জানিয়েছেন কৃষি বিশেষজ্ঞরা।
19th  June, 2017
  আজ রথযাত্রা, ইসকনের পাশাপাশি বাড়তি উন্মাদনা মাহেশ ও গুপ্তিপাড়ায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, চুঁচুড়া: আজ রবিবার রথযাত্রা। কলকাতার ইসকনের রথের পাশাপাশি চিরাচরিতভাবে বাড়তি উন্মাদনা তৈরি হয়েছে হুগলির মাহেশ এবং গুপ্তিপাড়ায়। সজাগ রয়েছে পুলিশ এবং প্রশাসন। রথের দড়িতে টান দেওয়ার জন্য আজ রবিবার সকাল থেকেই শ্রীরামপুরের মাহেশ ও বলাগড় থানার গুপ্তিপাড়ায় লক্ষাধিক ভক্ত সমাগম হবে বলে আশা করছেন রথ কমিটির সদস্যরা। এই ভক্তদের নিরাপত্তা নিশ্চিত করতে দেড় হাজার পুরুষ ও মহিলা পুলিশ এবং ৫০০ সিভিক ভলান্টিয়ার মোতায়েন করছে জেলা পুলিশ। বিশদ

কন্যাশ্রীর সাফল্য পঞ্চায়েত ভোটে প্রচারের হাতিয়ার
অভিনন্দন জানাল ইউনিসেফও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জনপরিষেবার ক্ষেত্রে বিশ্বসেরার শিরোপা পেয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প কন্যাশ্রী। সেই সাফল্যকে বাংলার সাধারণ মানুষের ঘরে পৌঁছে দিতে পরিকল্পনা করছে রাজ্য সরকার। এই প্রকল্পের জন্যই ৬২টি দেশের ৫৫২টি প্রজেক্টকে পিছনে ফেলে বিশ্বের দরবারে সম্মানিত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই সম্মানপ্রাপ্তিকেই তথ্য-সংস্কৃতি দপ্তর অনুমোদিত লোকপ্রসার শিল্পীদের দিয়ে হাটে, বাজারে, গঞ্জে অর্থাৎ রাজ্যের প্রত্যন্ত এলাকায় প্রচার করতে চায় নবান্ন। বাউল, লোকগান, তরজা, কবিগান, ভাওইয়া, গম্ভীরা, পুতুল নাচ, ছৌ-র মাধ্যমে কন্যাশ্রী প্রকল্পের সাফল্যকে প্রচারের হাতিয়ার হিসাবে ব্যবহার করতে চায় সরকার। পঞ্চায়েত ভোটকে মাথায় রেখেই গ্রামে গ্রামে কন্যাশ্রী প্রকল্পের সাফল্যের উপর গান বেঁধে ট্যাবলোর মাধ্যমে প্রচার করবেন লোকপ্রসার শিল্পীরা। হবে প্রদর্শনীও।
বিশদ

কোণঠাসা গুরুংকে
ঘিরে গোর্খা জঙ্গিরা
ভয় পেয়ে সশস্ত্র হামলার ছক, গাছ কেটে রাস্তায়

দেবাঞ্জন দাস, কলকাতা: কেন্দ্র ও রাজ্য সরকারের অনড় মনোভাবে কোণঠাসা মোর্চা গোর্খাল্যান্ড আদায়ে এবার সশস্ত্র হামলার পথই বেছে নিচ্ছে। আর এই কাজে গোর্খা জনমুক্তি মোর্চার পাশে এসে দাঁড়িয়েছে জঙ্গি সংগঠন গোর্খা লিবারেশন আর্মি (জিএলএ)।
বিশদ

সাগরপাড়ে নিম্নচাপ,
আজ রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ রবিবার রথযাত্রায় রাজ্যজুড়ে জোরালো বৃষ্টির সম্ভাবনার কথা শুনিয়ে রাখল আলিপুর আবহাওয়া দপ্তর। গত দিন দু’য়েক ধরে কলকাতায় তো বটেই, রাজ্যের কয়েকটি জেলাতেও ভালো বৃষ্টি হয়েছে। বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্তের জেরেই ওই বৃষ্টি হয়েছে। সেই ঘূর্ণাবর্ত সাগরে শক্তি বাড়াচ্ছে।
বিশদ

রাষ্ট্রসংঘের মঞ্চে উঠে এল বাংলার সাফল্য
বিশ্বসেরার শিরোপা মমতার কন্যাশ্রীকে

রূপাঞ্জনা দত্ত, হেগ, ২৩ জুন: রাষ্ট্রসংঘের মঞ্চে পুরস্কৃত হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের কন্যাশ্রী প্রকল্প। আর সেই পুরস্কার নিলেন স্বয়ং মমতাই। বাইরে বেরিয়ে বললেন, ‘এটা গর্বের দিন। এই পুরস্কার উৎসর্গ করছি বাংলার মা-মাটি-মানুষকে। কারণ, পৃথিবীর একাধিক দেশের সঙ্গে লড়াই করে আমরা প্রথম পুরস্কারটা পেয়েছি। প্রতিটি কন্যাশ্রী মেয়ে আজ গর্ববোধ করছে।’ রাষ্ট্রসংঘের পাবলিক ফোরামের সভাস্থলে নীচের প্রদর্শনীতে তখন পশ্চিমবঙ্গের স্টলে জ্বলজ্বল করছে কন্যাশ্রী প্রকল্পের বিরাট ব্যানার।  
বিশদ

24th  June, 2017
কেএলও’র সঙ্গে অাঁতাঁত
গুরুংয়ের, সিকিমে বৈঠক

শুভ্র চট্টোপাধ্যায় ও রাহুল দত্ত, কলকাতা: পৃথক রাজ্যের দাবিতে গোর্খা জনমুক্তি মোর্চা এবং কেএলও’র আঁতাঁতকে ঘিরে উদ্বেগ ছড়াচ্ছে প্রশাসনিক মহলে। দুই গোষ্ঠীই নিজেদের স্বার্থরক্ষায় একে অপরের আন্দোলনকে সাহায্য করতে প্রস্তুত। টাকাপয়সা থেকে আগ্নেয়াস্ত্র দু’পক্ষই একে অপরকে লেনদেন করবে।
বিশদ

24th  June, 2017
দীঘায় এপর্যন্ত ইলিশ উঠেছে মাত্র ৫ টন, বৃষ্টির অপেক্ষায় মৎস্যজীবীরা

সংবাদদাতা, কাঁথি: মরশুমের শুরুতেই ধাক্কা। দীঘায় এখনও অধরা বাঙালির সাধের ইলিশ। গত ১৫জুন দীঘা মোহনা থেকে ট্রলারগুলি সমুদ্রে মাছ শিকারে যাওয়ার পর থেকে ২৩জুন পর্যন্ত দীঘা মোহনায় মাত্র প্রায় পাঁচ টন ইলিশ উঠেছে। দীঘা ফিশারম্যান অ্যান্ড ফিশ ট্রেডারস অ্যাসোসিয়েশন সূত্রে এই তথ্য জানা গিয়েছে।
বিশদ

24th  June, 2017
নিটের রেজাল্টে মুখ থুবড়ে
পড়লেন এ রাজ্যের পড়ুয়ারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং পিটিআই: বাংলায় পরীক্ষা দেওয়া প্রায় ৮০ হাজার ছাত্রছাত্রীর আশঙ্কাই শেষমেশ সত্যি হল। শুক্রবার অভিন্ন মেডিকেল এন্ট্রান্স বা নিটের ফল ঘোষিত হল এবং বাংলা মাধ্যমের পরীক্ষার্থীরা অত্যন্ত খারাপ ফল করলেন। ৭ মে পরীক্ষার পর থেকে বাংলা মাধ্যমের ছাত্রছাত্রীরা বারবার বলে আসছিলেন, কঠিন প্রশ্নপত্রে পরীক্ষা দিতে হয়েছে পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের।
বিশদ

24th  June, 2017
সোশ্যাল মিডিয়াতেও গোর্খাল্যান্ডকে সমর্থন
রাজনাথকে চামলিংয়ের
চিঠির পালটা রাজ্যের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড়ে আগুন ছিলই। সিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিং তাতে ঘি ঢেলে চলেছেন। দার্জিলিংয়ের আলাদা রাজ্যের আন্দোলনের পক্ষে কেন্দ্রকে চিঠি দিয়েই ক্ষান্ত হননি, শুক্রবার তিনি সোশ্যাল মিডিয়াতেও গোর্খাল্যান্ডের প্রচারে সরব হয়েছেন। পড়শি রাজ্যের এহেন আচরণে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

24th  June, 2017

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার:বিজেপির বিস্তারক কর্মসূচির মোকাবিলায় তৃণমূল কংগ্রেস বীরভুম জেলায় ইতিমধ্যেই পালটা বিস্তারক কর্মসূচি শুরু করেছে। এবার পঞ্চায়েত ভোটের আগাম প্রস্তুতি হিসাবে তৃণমূলের আলিপুরদুয়ার-১ ব্লক সভাপতি মনোরঞ্জন দে তাঁর ব্লকে বুথ ভিত্তিক খুলি বৈঠক শুরু করেছেন। ...

 শ্রীনগর, ২৪ জুন (পিটিআই): ডিএসপি মহম্মদ আয়ুব পণ্ডিত খুনের ঘটনার বিশেষ তদন্তকারী দল গঠন করল জম্মু-কাশ্মীর পুলিশ। সুপারিটেন্ডেন্ট পদমর্যাদার আধিকারিকের নেতৃত্বে এই দল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশকর্তা। ...

সংবাদদাতা, রামপুরহাট: তারাপীঠে ব্যতিক্রমী রথের দড়িতে টান দিতে শনিবারই দূরদূরান্ত থেকে কয়েক হাজার ভক্ত তারাপীঠ এসেছেন। সাধারণত জগন্নাথ, বলরাম ও সুভদ্রাকে রথে বসিয়ে রথযাত্রা উৎসব পালিত হয়। কিন্তু তারাপীঠে তারা মা-ই রথে আরোহন করেন। রথ, উলটো রথ দুই পর্যায়ের রথেই ...

 বেজিং, ২৪ জুন (পিটিআই): বিশ্বের সবচেয়ে শক্তিশালী সাবমেরিন ডিটেক্টর আবিষ্কার করল চীন। আজ ‘দ্য চাইনিজ আকাদেমি অব সায়েন্সেস’-এর একদল বিজ্ঞানী এই দাবি করেছেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লৌহ ও ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা

দিন পঞ্জিকা

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, দ্বিতীয়া রাত্রি ১/২, পুনর্বসুনক্ষত্র রাত্রি ১১/২৫, সূ উ ৪/৫৭/৩৬, অ ৬/২০/৩৬, অমৃতযোগ ৬/৪৪-৯/২৫ পুনঃ ১২/৫-২/৪৫ রাত্রি ৭/৪৫ পুনঃ ১০/৩৫-১২/৪৩, বারবেলা ৯/৫৮-১/১৯, কালরাত্রি ১২/৫৯-২/১৯।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, প্রতিপদ ৬/২১/২১ পরে দ্বিতীয়া রাত্রিশেষ ৪/৮/৫০, পুনর্বসুনক্ষত্র ২/৪৯/৪৫, সূ উ ৪/৫৪/৫৩, অ ৬/২২/১২, অমৃতযোগ দিবা ৪/৪২/৩১-৯/২৩/৫৯, ১২/৫/২৭-২/৪৬/৫৫ রাত্রি ৭/৪৬/৩৩, ১০/৩৫/১৬-১২/৪১/৪৮, বারবেলা ৯/৫৭/৩৮-১১/৩৮/৩৩, কালবেলা ১১/৩৮/৩৩-১/১৯/২৮, কালরাত্রি ১২/৫৭/৩৮-২/১৬/৪৩।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ
২৯ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
গোপন সূত্রে খবর পেয়ে বনগাঁর গনরাপোতা বাজার এলাকা থেকে ১৫০টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করল পুলিশ, গ্রেপ্তার ৬

10:20:00 AM

লখনউতে ১৪ বছর বয়সী এক পুলিশ অফিসারের কন্যার আত্মহত্যা, চাঞ্চল্য

10:16:00 AM

পাকিস্তানের বাহাওয়ালপুরে তেলের ট্যাঙ্কার থেকে আগুন লাগার ঘটনায় মৃত শতাধিক, গুরুতর জখম ৪০

10:14:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ট্রাফিকের সামান্য চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, পার্কস্ট্রিটের মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন শহরে তেমন কোনও বড় মিটিং-মিছিলের খবর নেই। ফলে মোটামুটি সারাদিনই শহরের যান চলাচল স্বাভাবিক থাকবে বলেই মনে করা হচ্ছে। তবে আজ রথযাত্রাকে ঘিরে বেশ কয়েকটি রাস্তায় যানজট দেখা দিতে পারে। ইসকনের রথ অ্যালবার্ট রোড থেকে হাঙ্গারফোর্ড স্ট্রিট, এজেসি বোস রোড, শরৎ বসু রোড, হাজরা রোড, এসপি মুখার্জি রোড, আশুতোষ মুখার্জি রোড, চৌরঙ্গি রোড, এক্সাইড ক্রসিং, জওহরলাল নেহরু রোড, আউটরাম রোড হয়ে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে এসে থামবে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে যে ক’দিন ইসকনের রথ থাকবে, সেই ক’দিন সেখানে প্রসাদ বিতরণ, নানা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে। অন্যদিকে, মেট্রোর কাজের জন্য ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে ব্রাবোর্ন রোড ফ্লাইওভার ব্রিজ। সেই সময় সমস্ত গাড়ি মহাত্মা গান্ধী রোড, পোস্তা ও স্ট্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তার ফলে ওই এলাকাগুলিতে যানজট দেখা দিতে পারে। কলকাতা পুলিশ জানিয়েছে, মা ফ্লাইওভারের নতুন ফ্ল্যাংকের নির্মাণ কাজ চলায় আগামী ৩১ আগস্ট পর্যন্ত কড়েয়া রোড ও বেকবাগান রো'র মধ্যবর্তী সার্কাস এভিনিউ'র দক্ষিণ অভিমুখও বন্ধ থাকবে। তার জেরে ওই এলাকাতেও যানজটের সম্ভাবনা রয়েছে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরাখবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন।

10:02:00 AM

মধ্য জাপানে ভূমিকম্প, রিখটার স্কেলে ৫.২

09:38:00 AM

চীনে ভূমিধস, মৃত ১৫, নিখোঁজ শতাধিক

09:34:00 AM