রাজ্য
 
 

 ভাইফোঁটা উপলক্ষে শুক্রবার সন্ধ্যা থেকেই মিষ্টির দোকানগুলিতে বোনেদের ভিড়। কলকাতায় তোলা অতূণ বন্দ্যোপাধ্যায়ের ছবি

হিংসা না ছড়িয়ে আলোচনায়
বসুন, মোর্চাকে রাজনাথ সিং

ফের আগুন কালিম্পংয়ে-আংশিক বন্‌ধ ডুয়ার্সে

নয়াদিল্লি, ১৮ জুন (পিটিআই) এবং বাংলা নিউজ এজেন্সি: রাজ্য সরকারকে বাদ দিয়ে পাহাড় ইস্যুতে কোনও আলোচনা নয়—যে সুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আশ্বাস দিয়েছিলেন, সেই একই সুরে মোর্চা সমর্থকদের সমঝে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রবিবার উত্তপ্ত দার্জিলিং নিয়ে একাধিক ট্যুইট করেন তিনি। প্রতিটিতেই ছিল মোর্চা সমর্থকদের প্রতি শান্ত থাকার আহ্বান, হিংসায় জড়িয়ে না পড়ার বার্তা।
রাজনাথের ট্যুইট, ‘আলোচনার জন্য অনুকূল পরিস্থিতি তৈরি করতে হবে। তার জন্য উদ্যোগ নিতে হবে সব পক্ষকেই। আলোচনার মাধ্যমেই এই সমস্যার সমাধান সম্ভব।’ পরবর্তী ট্যুইটেই মোর্চা সমর্থকদের তাঁর বার্তা, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমার কথা হয়েছে। উনি পুরো পরিস্থিতি আমাকে ব্যাখ্যা করেছেন। ভারতের মতো গণতান্ত্রিক দেশে অশান্তি, বিশৃঙ্খলার মাধ্যমে কখনই কোনও সমস্যার সমাধান হবে না। দার্জিলিং এবং তার সংলগ্ন এলাকার বাসিন্দাদের আবেদন করছি, আপনারা শান্ত থাকুন। হিংসাত্মক ঘটনায় নিজেদের জড়াবেন না।’
যদিও পুলিশ প্রশাসনের কড়া অবস্থানে রবিবার বন্঩ধের ষষ্ঠ দিনে বিচ্ছিন্ন কিছু অগ্নিসংযোগের ঘটনা ছাড়া পাহাড়ে নতুন করে বড় কোনও গোলমাল হয়নি। বিভিন্ন সরকারি অফিস, গাড়িতে এদিন আগুন দেয় মোর্চা। শনিবার গভীর রাতে কালিম্পংয়ের আলে ও ডালিম গ্রাম পঞ্চায়েত অফিস পুড়িয়ে দেয় মোর্চা সমর্থকরা। ডালি স্বাস্থ্যাহ঩কেন্দ্রও ব্যাপক ভাঙচুর হয়। আলগাড়ায় সরকারি লাইব্রেরির রক্ষীর বাড়িতে ও পেডংয়ে পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। আর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বার্তা সত্ত্বেও রবিবার বিকালে কার্শিয়াংয়ে একটি সরকারি বাস ও একটি পুলিশের গাড়ি ভাঙচুর করে মোর্চা। এরই মধ্যে শনিবারের সংঘর্ষে নিহত বিমল শশাঙ্ক ও সুনীল রাইয়ের মৃতদেহ নিয়ে রবিবার দার্জিলিংয়ে মিছিল করে মোর্চা। গোটা পাহাড় এখনও থমথমে রয়েছে।
রবিবার সকাল থেকে গোটা দার্জিলিংকে সেনা, পুলিশ ও সিআরপিএফ নিরাপত্তার চাদরে মুড়ে রেখেছিল। নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছিল কার্শিয়াং, কালিম্পংয়েও। এরই মধ্যে বেলা সাড়ে ১১টা নাগাদ বিজনবাড়িতে নিহত মোর্চা সমর্থক সুনীল রাইয়ের মরদেহ নিয়ে মিছিল করে মোর্চা। অপর নিহত মোর্চা কর্মী বিমল শশাঙ্কের মরদেহ নিয়ে বেলা ১২টা নাগাদ দার্জিলিংয়ে মিছিল করে মোর্চা। ওই মিছিল সিংমারি হয়ে পাতলেবাসে যায়। মৃতদেহ নিয়ে মিছিল করায় অবশ্য পুলিশ কোনও বাধা দেয়নি। এদিকে প্রবেশ রাই নামে এক মোর্চা সমর্থক নিখোঁজ রয়েছে বলে থানায় অভিযোগ দায়ের হয়েছে। শনিবার গোলমালের সময় জোড়বাংলো থেকে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এরই মধ্যে রবিবার বেলা সাড়ে ১০ নাগাদ দার্জিলিংয়ে চকবাজার থেকে বিভিন্ন সম্প্রদায়ের শান্তি মিছিল বের হয়। একই সময়ে মোর্চা কালিম্পং ও কার্শিয়াংয়ে শান্তি মিছিল করে। মিছিলে গোর্খাল্যান্ডের দাবিও ওঠে। কালিম্পংয়ে মিছিল শেষে ডম্বরচকে পথসভা হয়। সভা শেষ হতেই কালিম্পং মহকুমা লাইব্রেরির একটি ঘরে আগুন দেয় মোর্চা সমর্থকরা।
এদিন দার্জিলিংয়ের বিধায়ক অমর সিং রাই সাংবাদিক সম্মেলন করে বলেন, ‘আমরা পাহাড়ের তিন বিধায়ক রাজ্য সরকার ও রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলাম। বাংলা ভাষা নিয়ে পাহাড়ে যে বিভ্রান্তি হয়েছে, তা স্পষ্ট করার জন্য জানিয়েছি। রাজ্য ও কেন্দ্র কোনও সরকারই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে না। পাহাড়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে বিজেপিও কোনও কিছু বলছে না। এখন আমাদের একমাত্র লক্ষ্য গোর্খাল্যান্ড।’ উত্তরে রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব বলেন, ‘যেভাবে আন্দোলনের নামে সরকারি সম্পত্তি ধ্বংস করা হচ্ছে, আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হচ্ছে, বিমল গুরুংদের এই ধ্বংসাত্মক রাজনীতি কেউ সহ্য করবে না।’
এদিকে মোর্চার ডাকা ডুয়ার্স বন্঩ধে রবিবার মিশ্র প্রভাব পড়েছে। মাল ব্লকে যানবাহন চলাচল না করলেও দোকানপাট খোলা ছিল। আলিপুরদুয়ার জেলার বীরপাড়া, হ্যামিল্টনগঞ্জ ও হাসিমারার সাপ্তাহিক হাট এদিন বন্ধ ছিল। চামুর্চিতে মোর্চা কর্মীরা পিকেটিং করে। কালচিনিতে তিন মোর্চা সমর্থককে গ্রেপ্তার করা হয়। জয়গাঁতে মোর্চা কিছুক্ষণের জন্য রাস্তা অবরোধ করে। পরে পুলিশ গিয়ে অবরোধ তুলে দেয়।
19th  June, 2017
ভাইফোঁটার দিনেও বৃষ্টির ছাড় নেই, উত্তরে ভারী বর্ষণ, বিকালের পর থেকে দক্ষিণে উন্নতি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঙালির কোনও উৎসবকেই ছাড় দিচ্ছে না বৃষ্টি। এবার দুর্গাপুজোর পর বৃহস্পতিবার কালীপুজোর দিনও বৃষ্টি কম-বেশি ভুগিয়েছে। উৎসবের এই মরশুমে বাঙালির শেষ উৎসব, আজ শনিবার ভাইফোঁটার দিনও নিম্নচাপের জেরে রাজ্যজুড়ে বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। তুলনামূলকভাবে বেশি বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।
বিশদ

 হোমিওপ্যাথিক ওষুধে ঠেকানো যাচ্ছে ডেঙ্গু, দাবি চিকিৎসকদের

বিশ্বজিৎ দাস, কলকাতা: ডেঙ্গুতে ভালো কাজ দিচ্ছে হোমিওপ্যাথি। এমনই দাবি করছেন রাজ্যের খ্যাতনামা হোমিওপ্যাথিক চিকিৎসকরা। বিশেষত, যেসব জায়গা ডেঙ্গুপ্রবণ বা যেখানে কাতারে কাতারে মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন, আশপাশের বাড়ি ও এলাকায় ডেঙ্গু রোগীর ভিড়—সেখানে হোমিওপ্যাথিক ওষুধ ‘ইউপেটোরিয়াম পারফোলিয়েটাম’ প্রতিরোধক হিসাবে অসম্ভব ভালো কাজ করছে।
বিশদ

কলকাতায় দূষণের মাত্রা বাড়ল পাঁচগুণ
দেওয়ালির রাতে বাজির দাপট

  রাহুল দত্ত, কলকাতা : বৃষ্টির দৌলতে এবার কালীপুজোয় বায়ুদূষণ অনেকটাই কমবে, এমনটাই আশা করেছিলেন দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের কর্তারা। সন্ধ্যা পর্যন্ত শহর ও শহরতলিতে বাজির তেমন দাপট না থাকায় আশা করা হয়েছিল, এবার গতবারের কালীপুজোর তুলনায় দূষণ কমবে। কিন্তু সেই আশা সেভাবে পূরণ হল না। কারণ, শুক্রবার তথ্য সংগ্রহের পর দেখা গেল, রাত যত গড়িয়েছে, বাজি তত বেশি ফেটেছে। বায়ুদূষণের মাত্রাও ততই লাফিয়ে বেড়েছে।
বিশদ

ক্ষতিগ্রস্ত মণ্ডপ  ভেঙে পড়ল প্রতিমা
ঝড়-বৃষ্টিতে কলকাতাসহ
রাজ্যেই বিপর্যস্ত দীপাবলী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিতে কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কালীপুজো-দীপাবলীর উৎসবের আনন্দ অনেকটাই মাটি হয়ে গেল। শুক্রবার কালীপুজোর দিন হালকা থেকে মাঝারি মাত্রায় বিক্ষিপ্ত বৃষ্টিতে অসুবিধার মধ্যেও উৎসবের আনন্দে মেতেছিল মানুষ। কিন্তু রাত বাড়তেই বৃষ্টির মাত্রা বাড়তে থাকে। ম্লান হতে থাকে উৎসবের আনন্দ। শুক্রবার সকাল থেকে দফায় দফায় প্রবল বৃষ্টিতে জনজীবন অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়ে।
বিশদ

প্রবল বর্ষণে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অংশ জলমগ্ন, খোলা হল কন্ট্রোল রুম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিম্নচাপের ফলে প্রবল বষর্ণের জন্য কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অংশ জলমগ্ন হয়ে পড়েছে। দুই মেদিনীপুর, বর্ধমান, হাওড়া, হুগলি, কলকাতা, দুই দক্ষিণ ২৪ পরগনায় প্রবল বৃষ্টি হচ্ছে। পরিস্থিতির উপর নজর রাখতে ২৪ ঘণ্টা কন্ট্রোল রুম খুলতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

দফায় দফায় বৃষ্টির জন্য পুরো নভেম্বর মাসই রাজ্যবাসীকে ভোগাতে পারে ডেঙ্গু
সতর্ক করলেন স্বাস্থ্য অধিকর্তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দফায় দফায় বৃষ্টির জন্য নভেম্বর মাসজুড়ে রাজ্যবাসীকে ভোগাতে পারে ডেঙ্গু। শুক্রবার এ কথা জানালেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডাঃ বিশ্বরঞ্জন শতপথী। এদিন সন্ধ্যায় তিনি বলেন, এখনও পর্যন্ত ডেঙ্গুর যা অবস্থা, ধারণা করা হচ্ছিল, হয়তো বা নভেম্বরের মাঝামাঝি সময় পর্যন্ত ভোগাবে এই রোগ। কিন্তু, দফায় দফায় বৃষ্টি সেই ধারণা ওলটপালট করে দিয়েছে। আমার আশঙ্কা, নভেম্বরের শেষ পর্যন্ত দাপটের সঙ্গে ডেঙ্গু চলতে থাকলেও আশ্চর্য হব না।
বিশদ

 মশার লার্ভা মারতে পোড়া মোবিলের দাওয়াই, গাড়ির গ্যারাজে চাহিদা তুঙ্গে

 দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: গাড়ির গ্যারাজে লোকজনের ভিড় ক্রমশ বাড়ছে। না গাড়ি মেরামতের জন্য নয়। পোড়া মোবিলের খোঁজে এখন দমদম থেকে সল্টলেক—সর্বত্রই চষে বেড়াচ্ছেন লোকজন। ব্যতিক্রম নয় বিরাটি, নিমতা এলাকাও।  পুরসভার স্বাস্থ্য দপ্তরের অফিসাররা বলেছেন, পোড়া মোবিল নর্দমা বা জমা জলে দিলে মশার লার্ভা খুব দ্রুত মরে যায়।
বিশদ

পাহাড়ে উন্নয়নের কাজ শেষ হলেই দিতে হবে ইউসি, জিটিএ’কে বলল নবান্ন

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: পাহাড়ে যে কোনও উন্নয়নমূলক কাজের শেষে ইউটিলাইজেশন সার্টিফিকেট (ইউসি) জমা দিতে বলা হল জিটিএ’কে। নবান্ন থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, যে কোনও কাজের শেষে ইউটিলাইজেশন সার্টিফিকেট সঠিক সময়ে জমা দিলে অডিটের ক্ষেত্রে কোনও অসুবিধা হয় না।
বিশদ

শ্রমিক বিক্ষোভের জেরে নভেম্বরে রাজধানীর রাজনীতি সরগরম হবে
বিরোধীদের পালের হাওয়া কাড়তে মোদিবিরোধী অভিযানের ডাক আরএসএসপন্থী বিএমএস-এর

 জীবানন্দ বসু, কলকাতা: দেশের শ্রমিক সমাজের মধ্যে নানা কারণে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে ক্ষোভ ধূমায়িত হচ্ছে। নোটবন্দির ফলে কর্মচ্যুত হওয়ার ঘটনা থেকে শুরু করে বিভিন্ন ধরনের শ্রম আইন তুলে দেওয়া বা সংশোধন করার প্রস্তাব ঘিরে তাদের মধ্যে এই কেন্দ্রবিরোধী অসন্তোষ তৈরি হয়েছে।
বিশদ

শূন্যপদের সংখ্যা কত, জানাল না কমিশন
অধ্যক্ষ নিয়োগ: আবেদনের শেষ দিন ১৫ নভেম্বর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন করে অধ্যক্ষ নিয়োগের জন্য আবেদন গ্রহণ শুরু করল রাজ্য কলেজ শিক্ষক কমিশন। ১৫ নভেম্বর মধ্যরাত পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আর ২৪ নভেম্বর বিকাল চারটের মধ্যে আবেদনপত্রের প্রিন্ট আউট এপিআই ফরম্যাট পূরণ করে জমা দিতে হবে।
বিশদ

এবার লাল-সবুজ আলোই দিশা দেখাবে বেসরকারি বাসের যাত্রীদের, জানতে পারবেন হাল-হকিকৎ

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: দূরে থাকা কোনও বেসরকারি বাসে ভিড় রয়েছে কি না, তা এবার স্টপেজে দাঁড়িয়েই জানতে পারবেন যাত্রীরা! পরিবহণ দপ্তর এবং বাস মালিক সংগঠন সূত্রের খবর এমনটাই। কিছুদিনের মধ্যেই এই নয়া ব্যবস্থা চালু হয়ে যাবে কলকাতার একাংশে।
বিশদ

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ২০ অক্টোবর (পিটিআই): দুর্নীতি সংক্রান্ত তৃতীয় মামলাতেও ধাক্কা খেলেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বিদেশে এবং অন্যান্য সংস্থায় বিনিয়োগ নিয়ে নওয়াজকে অভিযুক্ত করেছে আদালত। এই মামলায় নওয়াজ দোষী সাব্যস্ত হলে তাঁর কারাদণ্ড হতে পারে। ...

রাতুল ঘোষ: দীপাবলীর আনন্দ অনেকটাই মাটি করে দিয়েছে নিম্নচাপের প্রভাবে গত দু’দিন ধরে ঘন মেঘের চাদর ফুঁড়ে নেমে আসা অকাল বর্ষণ। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই ...

সমৃদ্ধ দত্ত,নয়াদিল্লি, ২০ অক্টোবর: নোট বাতিল ও জিএসটি। এই দুটি ইস্যুই আগামী নির্বাচনে বিরূপ প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা করছে বিজেপি ও সরকার। গুজরাত থেকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত বাড়তেই বেড়েছিল শব্দবাজির দৌরাত্ম্য। সেই দাপটকে নিয়ন্ত্রণে এনে কলকাতা পুলিশ কালীপুজোর দিনেই গ্রেপ্তার করল ৩৬৯ জনকে। আটক করা হয়েছে ৭৬৩ কেজি ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটবন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনদের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা বৃদ্ধি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০৫: ত্রাফালগারের যুদ্ধে ভাইস অ্যাডমিরাল লর্ড নেলসনের নেতৃত্বে ব্রিটিশ নৌবাহিনীর কাছে পরাজিত হয় নেপোলিয়ানের বাহিনী
১৮৩৩: ডিনামাইট ও নোবেল পুরস্কারের প্রবর্তক সুইডিশ আলফ্রেড নোবেলের জন্ম
১৮৫৪: ক্রিমিয়ার যুদ্ধে পাঠানো হয় ফ্লোরেন্স নাইটেঙ্গলের নেতৃত্বে ৩৮ জন নার্সের একটি দল
১৯৩১: অভিনেতা শাম্মি কাপুরের জন্ম
১৯৪০: আর্নেস্ট হেমিংওয়ের প্রথম উপন্যাস ফর হুম দ্য বেল টোলস-এর প্রথম সংস্করণ প্রকাশিত হয়
১৯৪৩: সিঙ্গাপুরে আজাদ হিন্দ ফৌজ গঠন করলেন নেতাজি সুভাষচন্দ্র বসু
১৯৬৭: ভিয়েতনামের যুদ্ধের প্রতিবাদে আমেরিকার ওয়াশিংটনে এক লক্ষ মানুষের বিক্ষোভ হয়
২০১২: পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  October, 2017

দিন পঞ্জিকা

৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ৩/১, নক্ষত্র-স্বাতী, সূ উ ৫/৩৯/১৭, অ ৫/৩/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৩৮ মধ্যে পুনঃ ৪/৬ গতে উদয়াবধি।
৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ১/৩০/৪৬, স্বাতীনক্ষত্র, সূ উ ৫/৩৯/৪, অ ৫/৩/১৫, অমৃতযোগ দিবা ঘ ৬/২৪/৪১ মধ্যে ও ৭/১০/১৭-৯/২৭/৮ মধ্যে ও ১১/৪৩/৫৮-২/৪৬/২৫ মধ্যে ও ৩/৩২/১-৫/৩/১৫ মধ্যে। রাত্রি ঘ ১২/৩৬/৪৫-২/১৭/৩১ মধ্যে, বারবেলা ১২/৪৬/৪১-২/১২/১২, কালবেলা ৭/৪/৩৫ মধ্যে, ৩/৩৭/৪৩-৫/৩/১৫, কালরাত্রি ৬/৩৭/৪৪ মধ্যে, ৪/৩/৩-৫/৩৭/৩২ মধ্যে।
৩০ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে ট্রাফিকের হাল Tap here 
আজ, শনিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল একেবারেই স্বাভাবিক। ভাইফোঁটার ...বিশদ

10:03:05 AM

 অনলাইনে তৎকাল টিকিট বুকিংয়ের নিয়ম পরিবর্তনের জল্পনা ওড়াল রেল
চলতি বছরের ১ জুলাই থেকে রেলওয়ে অনলাইন তৎকাল ...বিশদ

10:00:40 AM

চারটি কেন্দ্রে ফের টিকিট বিক্রি 

গোয়া, গুয়াহাটি, কোচি ও নভি মুম্বইয়ে ফের টিকিট ...বিশদ

09:30:00 AM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আজকের খেলা
 মালি-ঘানা  (গুয়াহাটি, বিকাল ৫টা)
 আমেরিকা-ইংল্যান্ড (মারগাঁও, রাত ৮টা) ...বিশদ

09:27:43 AM

 সেক্টর ফাইভে সোমবার থেকে যান চলাচলে বিধিনিষেধ
সল্টলেক সেক্টর ফাইভে দুর্ঘটনা নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। ...বিশদ

09:15:00 AM

আজ কারাগারে ভাইফোঁটা দেবেন দেবযানী, মনুয়ারাও
আজ, শনিবার দমদম সংশোধনাগারে বন্দি ভাইদের ফোঁটা দেবেন ...বিশদ

09:00:00 AM

আজ ভাইফোঁটাতেও বৃষ্টির পূর্বাভাস
বাঙালির কোনও উৎসবকেই ছাড় দিচ্ছে না বৃষ্টি। এবার ...বিশদ

08:56:25 AM