রাজ্য
 

কমিউনিটি রেডিও সার্ভিসের মাধ্যমে প্রচার
পাহাড়ে পাথর ছোঁড়ায় প্রশিক্ষণ দিয়েছে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীরা

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কীভাবে পাথর ছুঁড়ে পুলিশবাহিনীকে বেকায়দায় ফেলতে হবে, তার প্রশিক্ষণ নিয়েছে মোর্চা সমর্থকরা। নেপালের কাঠমাণ্ডুর এক প্রত্যন্ত এলাকায় ওই প্রশিক্ষণ শিবিরে হাজির ছিল কাশ্মীরে পাথর ছোঁড়ার ঘটনায় অভিযুক্তদের কয়েকজন। হাতেকলমে তারা শিখিয়েছে পাহাড়ি এলাকায় কোন কোণ থেকে পাথর ছুঁড়ে পুলিশকে একজায়গায় আটকে রাখতে হবে। যাতে পুলিশ এগতে না পারে। শিবিরে আসা অভিযুক্তরা বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সঙ্গে যুক্ত। রাজ্য পুলিশের কর্তাদের কাছে এমনই তথ্য এসেছে বলে খবর। যা থেকে পুলিশকর্তারা নিশ্চিত, বিচ্ছিন্নতাবাদী শক্তির সাহায্য নিয়েই ভিতরে ভিতরে নিজেদের প্রস্তুত করেছে মোর্চার সমর্থকরা।
শুধু পাথর ছোঁড়ার প্রশিক্ষণই নয়, পাহাড়বাসীকে গোর্খাল্যান্ড আন্দোলনের সঙ্গে জুড়তে মোর্চা চালু করেছ কমিউনিটি রেডিও সার্ভিস। যার মাধ্যমে চলছে আন্দোলনের প্রচার। কী জন্য এবং কোন পরিপ্রেক্ষিতে গোর্খাল্যান্ড প্রয়োজন, তা বলা হচ্ছে। এ জন্য বাংলা-নেপাল সীমান্ত লাগোয়া এলাকায় খোলা হয়েছে একটি রেডিও স্টেশন। প্রশাসন সম্পর্কেও সেখানে মিথ্যা প্রচার চালিয়ে পাহাড়বাসীকে সরকার বিরোধী করে তোলা হচ্ছে বলে অভিযোগ। নিজেদের প্রচারের জন্য ব্যবহার করা এই রেডিও স্টেশন কোন ফ্রিকোয়েন্সিতে চলছে এবং প্রযুক্তিগত কী কৌশল ব্যবহার করা হচ্ছে, তা জানার চেষ্টা হচ্ছে। বিমল গুরুংয়ের বাড়ি থেকে উদ্ধার হওয়া রেডিও সেটই পুলিশকে গুরুত্বপূর্ণ ক্লু দিয়েছে। যার ভিত্তিতে শুরু হয়েছে আলাদা করে খোঁজখবর।
মোর্চার আন্দোলন থেকে স্পষ্ট হচ্ছে, সরকারের বিরুদ্ধে সংঘাতে যাওয়ার জন্য তারা অনেকদিন আগে থেকেই প্রস্তুতি নিয়েছে। ধাপে ধাপে তারা সেদিকে এগিয়েছে। ইতিমধ্যেই উত্তর-পূর্ব ভারতের একটি জঙ্গি সংগঠনের সঙ্গে মোর্চার যোগের প্রমাণ পাওয়া যাচ্ছে বলে খবর। বিচ্ছিন্নতাবাদী এই সংগঠনটি মোর্চা কর্মী-সমর্থকদের অস্ত্র চালানোর প্রশিক্ষণ দিয়েছে। মোর্চা তাদের কাছ থেকে অত্যাধুনিক অস্ত্র কিনছে বলে গোয়েন্দারা জেনেছেন। তা মজুত করে রাখা রয়েছে পাহাড়ের বিভিন্ন জায়গায়।
গুরুত্বপূর্ণ বিষয় হল, কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী আন্দোলনের সঙ্গে যুক্ত অভিযুক্তদের গোর্খাল্যান্ড আন্দোলনের সঙ্গে জড়িয়ে পড়া। সূত্রের খবর, কিছুদিন আগে গুরুং বাহিনী ঠিক করে, ভৌগোলিক অবস্থান যেহেতু তাদের পক্ষে রয়েছে, তাই সেই সুবিধা নিতে হবে। আন্দোলন শুরু হলে পুলিশকে বেশি দূর এগতে দেওয়া যাবে না। পুলিশ যাতে তল্লাশির কোনও সুযোগ না পায়। কীভাবে তা বাস্তবায়িত করা হবে, তার জন্য গুরুং বাহিনীকে অনুপ্রেরণা জোগায় কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের আন্দোলন। মোর্চার কর্মী-সমর্থকরা অনুমান করেছিল, তাদের আন্দোলন চরম পর্যায়ে গেলে সেক্ষেত্রে প্রশাসন সেনা নামাতে পারে। কাশ্মীরে পাথর ছুঁড়ে যেভাবে সেনাবাহিনীকে কোণঠাসা করে রাখা হয়েছে, সেই কৌশলই তখন তাদের ভীষণভাবে কাজে দেবে। এ জন্য প্রশিক্ষিত বাহিনী গড়ে তোলার উপর জোর দেওয়া হয়। পুলিশ আধিকারিকরা জানতে পারছেন, এ জন্য তারা উত্তর-পূর্ব ভারতের জঙ্গি সংগঠনের এক নেতার সঙ্গে যোগাযোগ করে। তার মাধ্যমে কাশ্মীরে পাথর ছোঁড়ায় দক্ষ এবং বিচ্ছিন্নতাবাদী সংগঠনের দু’জনের সঙ্গে মোর্চার কয়েকজনের পরিচয় হয়। ঠিক হয়, নেপালের কাঠমাণ্ডুতে পাথর ছোঁড়ার প্রশিক্ষণ হবে। পুলিশকর্তারা যাতে এই বিষয়ে টের না পান, সেজন্য অত্যন্ত গোপনে এই পরিকল্পনা নেওয়া হয়। ইতিমধ্যে মোর্চা সমর্থকের একটা বড় অংশের প্রশিক্ষণ হয়েছে। কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যরা উপস্থিত থেকে সমস্ত কিছু শেখায় বলে জানা যাচ্ছে। মাস তিনেক আগে এই শিবির করা হয়েছিল বলে তদন্তে জানা গিয়েছে। ছোট ছোট বাচ্চাদের এই কাজে নেওয়ার উপর সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়। প্রয়োজনে এদের যাতে টাকা দেওয়ার ব্যবস্থা চালু করা যায়, তার পরামর্শ দেওয়া হয়। পাথর ছোঁড়ায় পেশাদারদের কীভাবে শায়েস্তা করা যায়, তার পরিকল্পনা তৈরি করছে পুলিশ। পাশাপাশি মজুত করে রাখা বোল্ডারসহ পাথর উদ্ধারের উপর জোর দেওয়া হচ্ছে বলে খবর।
19th  June, 2017
  আজ রথযাত্রা, ইসকনের পাশাপাশি বাড়তি উন্মাদনা মাহেশ ও গুপ্তিপাড়ায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, চুঁচুড়া: আজ রবিবার রথযাত্রা। কলকাতার ইসকনের রথের পাশাপাশি চিরাচরিতভাবে বাড়তি উন্মাদনা তৈরি হয়েছে হুগলির মাহেশ এবং গুপ্তিপাড়ায়। সজাগ রয়েছে পুলিশ এবং প্রশাসন। রথের দড়িতে টান দেওয়ার জন্য আজ রবিবার সকাল থেকেই শ্রীরামপুরের মাহেশ ও বলাগড় থানার গুপ্তিপাড়ায় লক্ষাধিক ভক্ত সমাগম হবে বলে আশা করছেন রথ কমিটির সদস্যরা। এই ভক্তদের নিরাপত্তা নিশ্চিত করতে দেড় হাজার পুরুষ ও মহিলা পুলিশ এবং ৫০০ সিভিক ভলান্টিয়ার মোতায়েন করছে জেলা পুলিশ। বিশদ

কন্যাশ্রীর সাফল্য পঞ্চায়েত ভোটে প্রচারের হাতিয়ার
অভিনন্দন জানাল ইউনিসেফও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জনপরিষেবার ক্ষেত্রে বিশ্বসেরার শিরোপা পেয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প কন্যাশ্রী। সেই সাফল্যকে বাংলার সাধারণ মানুষের ঘরে পৌঁছে দিতে পরিকল্পনা করছে রাজ্য সরকার। এই প্রকল্পের জন্যই ৬২টি দেশের ৫৫২টি প্রজেক্টকে পিছনে ফেলে বিশ্বের দরবারে সম্মানিত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই সম্মানপ্রাপ্তিকেই তথ্য-সংস্কৃতি দপ্তর অনুমোদিত লোকপ্রসার শিল্পীদের দিয়ে হাটে, বাজারে, গঞ্জে অর্থাৎ রাজ্যের প্রত্যন্ত এলাকায় প্রচার করতে চায় নবান্ন। বাউল, লোকগান, তরজা, কবিগান, ভাওইয়া, গম্ভীরা, পুতুল নাচ, ছৌ-র মাধ্যমে কন্যাশ্রী প্রকল্পের সাফল্যকে প্রচারের হাতিয়ার হিসাবে ব্যবহার করতে চায় সরকার। পঞ্চায়েত ভোটকে মাথায় রেখেই গ্রামে গ্রামে কন্যাশ্রী প্রকল্পের সাফল্যের উপর গান বেঁধে ট্যাবলোর মাধ্যমে প্রচার করবেন লোকপ্রসার শিল্পীরা। হবে প্রদর্শনীও।
বিশদ

কোণঠাসা গুরুংকে
ঘিরে গোর্খা জঙ্গিরা
ভয় পেয়ে সশস্ত্র হামলার ছক, গাছ কেটে রাস্তায়

দেবাঞ্জন দাস, কলকাতা: কেন্দ্র ও রাজ্য সরকারের অনড় মনোভাবে কোণঠাসা মোর্চা গোর্খাল্যান্ড আদায়ে এবার সশস্ত্র হামলার পথই বেছে নিচ্ছে। আর এই কাজে গোর্খা জনমুক্তি মোর্চার পাশে এসে দাঁড়িয়েছে জঙ্গি সংগঠন গোর্খা লিবারেশন আর্মি (জিএলএ)।
বিশদ

সাগরপাড়ে নিম্নচাপ,
আজ রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ রবিবার রথযাত্রায় রাজ্যজুড়ে জোরালো বৃষ্টির সম্ভাবনার কথা শুনিয়ে রাখল আলিপুর আবহাওয়া দপ্তর। গত দিন দু’য়েক ধরে কলকাতায় তো বটেই, রাজ্যের কয়েকটি জেলাতেও ভালো বৃষ্টি হয়েছে। বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্তের জেরেই ওই বৃষ্টি হয়েছে। সেই ঘূর্ণাবর্ত সাগরে শক্তি বাড়াচ্ছে।
বিশদ

রাষ্ট্রসংঘের মঞ্চে উঠে এল বাংলার সাফল্য
বিশ্বসেরার শিরোপা মমতার কন্যাশ্রীকে

রূপাঞ্জনা দত্ত, হেগ, ২৩ জুন: রাষ্ট্রসংঘের মঞ্চে পুরস্কৃত হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের কন্যাশ্রী প্রকল্প। আর সেই পুরস্কার নিলেন স্বয়ং মমতাই। বাইরে বেরিয়ে বললেন, ‘এটা গর্বের দিন। এই পুরস্কার উৎসর্গ করছি বাংলার মা-মাটি-মানুষকে। কারণ, পৃথিবীর একাধিক দেশের সঙ্গে লড়াই করে আমরা প্রথম পুরস্কারটা পেয়েছি। প্রতিটি কন্যাশ্রী মেয়ে আজ গর্ববোধ করছে।’ রাষ্ট্রসংঘের পাবলিক ফোরামের সভাস্থলে নীচের প্রদর্শনীতে তখন পশ্চিমবঙ্গের স্টলে জ্বলজ্বল করছে কন্যাশ্রী প্রকল্পের বিরাট ব্যানার।  
বিশদ

24th  June, 2017
কেএলও’র সঙ্গে অাঁতাঁত
গুরুংয়ের, সিকিমে বৈঠক

শুভ্র চট্টোপাধ্যায় ও রাহুল দত্ত, কলকাতা: পৃথক রাজ্যের দাবিতে গোর্খা জনমুক্তি মোর্চা এবং কেএলও’র আঁতাঁতকে ঘিরে উদ্বেগ ছড়াচ্ছে প্রশাসনিক মহলে। দুই গোষ্ঠীই নিজেদের স্বার্থরক্ষায় একে অপরের আন্দোলনকে সাহায্য করতে প্রস্তুত। টাকাপয়সা থেকে আগ্নেয়াস্ত্র দু’পক্ষই একে অপরকে লেনদেন করবে।
বিশদ

24th  June, 2017
দীঘায় এপর্যন্ত ইলিশ উঠেছে মাত্র ৫ টন, বৃষ্টির অপেক্ষায় মৎস্যজীবীরা

সংবাদদাতা, কাঁথি: মরশুমের শুরুতেই ধাক্কা। দীঘায় এখনও অধরা বাঙালির সাধের ইলিশ। গত ১৫জুন দীঘা মোহনা থেকে ট্রলারগুলি সমুদ্রে মাছ শিকারে যাওয়ার পর থেকে ২৩জুন পর্যন্ত দীঘা মোহনায় মাত্র প্রায় পাঁচ টন ইলিশ উঠেছে। দীঘা ফিশারম্যান অ্যান্ড ফিশ ট্রেডারস অ্যাসোসিয়েশন সূত্রে এই তথ্য জানা গিয়েছে।
বিশদ

24th  June, 2017
নিটের রেজাল্টে মুখ থুবড়ে
পড়লেন এ রাজ্যের পড়ুয়ারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং পিটিআই: বাংলায় পরীক্ষা দেওয়া প্রায় ৮০ হাজার ছাত্রছাত্রীর আশঙ্কাই শেষমেশ সত্যি হল। শুক্রবার অভিন্ন মেডিকেল এন্ট্রান্স বা নিটের ফল ঘোষিত হল এবং বাংলা মাধ্যমের পরীক্ষার্থীরা অত্যন্ত খারাপ ফল করলেন। ৭ মে পরীক্ষার পর থেকে বাংলা মাধ্যমের ছাত্রছাত্রীরা বারবার বলে আসছিলেন, কঠিন প্রশ্নপত্রে পরীক্ষা দিতে হয়েছে পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের।
বিশদ

24th  June, 2017
সোশ্যাল মিডিয়াতেও গোর্খাল্যান্ডকে সমর্থন
রাজনাথকে চামলিংয়ের
চিঠির পালটা রাজ্যের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড়ে আগুন ছিলই। সিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিং তাতে ঘি ঢেলে চলেছেন। দার্জিলিংয়ের আলাদা রাজ্যের আন্দোলনের পক্ষে কেন্দ্রকে চিঠি দিয়েই ক্ষান্ত হননি, শুক্রবার তিনি সোশ্যাল মিডিয়াতেও গোর্খাল্যান্ডের প্রচারে সরব হয়েছেন। পড়শি রাজ্যের এহেন আচরণে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

24th  June, 2017

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মরশুমেও মোহন বাগানের কোচ থাকছেন সঞ্জয় সেন। তাঁর কাছে অন্য কোনও ক্লাবের অফার ছিল না। মোহন বাগানও ‘এ’ লাইসেন্সধারী ভালো কোচ পেত না। শনিবার সঞ্জয় সেন স্বীকার করে নেন, ‘মোহন বাগানের এক শীর্ষ কর্তা আমাকে আগামী ...

সংবাদদাতা, রামপুরহাট: তারাপীঠে ব্যতিক্রমী রথের দড়িতে টান দিতে শনিবারই দূরদূরান্ত থেকে কয়েক হাজার ভক্ত তারাপীঠ এসেছেন। সাধারণত জগন্নাথ, বলরাম ও সুভদ্রাকে রথে বসিয়ে রথযাত্রা উৎসব পালিত হয়। কিন্তু তারাপীঠে তারা মা-ই রথে আরোহন করেন। রথ, উলটো রথ দুই পর্যায়ের রথেই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্ত্রী ও শাশুড়ির বঁটির কোপে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি হলেন স্বামী। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে নিউটাউনের প্রমোদগড় বাজার এলাকায়। স্থানীয় সূত্রের খবর, পারিবারিক বিবাদের জেরে শুভঙ্কর সরকারের সঙ্গে বেশ কিছুদিন ধরেই তাঁর স্ত্রীর অশান্তি চলছিল। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার:বিজেপির বিস্তারক কর্মসূচির মোকাবিলায় তৃণমূল কংগ্রেস বীরভুম জেলায় ইতিমধ্যেই পালটা বিস্তারক কর্মসূচি শুরু করেছে। এবার পঞ্চায়েত ভোটের আগাম প্রস্তুতি হিসাবে তৃণমূলের আলিপুরদুয়ার-১ ব্লক সভাপতি মনোরঞ্জন দে তাঁর ব্লকে বুথ ভিত্তিক খুলি বৈঠক শুরু করেছেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লৌহ ও ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা

দিন পঞ্জিকা

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, দ্বিতীয়া রাত্রি ১/২, পুনর্বসুনক্ষত্র রাত্রি ১১/২৫, সূ উ ৪/৫৭/৩৬, অ ৬/২০/৩৬, অমৃতযোগ ৬/৪৪-৯/২৫ পুনঃ ১২/৫-২/৪৫ রাত্রি ৭/৪৫ পুনঃ ১০/৩৫-১২/৪৩, বারবেলা ৯/৫৮-১/১৯, কালরাত্রি ১২/৫৯-২/১৯।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, প্রতিপদ ৬/২১/২১ পরে দ্বিতীয়া রাত্রিশেষ ৪/৮/৫০, পুনর্বসুনক্ষত্র ২/৪৯/৪৫, সূ উ ৪/৫৪/৫৩, অ ৬/২২/১২, অমৃতযোগ দিবা ৪/৪২/৩১-৯/২৩/৫৯, ১২/৫/২৭-২/৪৬/৫৫ রাত্রি ৭/৪৬/৩৩, ১০/৩৫/১৬-১২/৪১/৪৮, বারবেলা ৯/৫৭/৩৮-১১/৩৮/৩৩, কালবেলা ১১/৩৮/৩৩-১/১৯/২৮, কালরাত্রি ১২/৫৭/৩৮-২/১৬/৪৩।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ
২৯ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
গোপন সূত্রে খবর পেয়ে বনগাঁর গনরাপোতা বাজার এলাকা থেকে ১৫০টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করল পুলিশ, গ্রেপ্তার ৬

10:20:00 AM

লখনউতে ১৪ বছর বয়সী এক পুলিশ অফিসারের কন্যার আত্মহত্যা, চাঞ্চল্য

10:16:00 AM

পাকিস্তানের বাহাওয়ালপুরে তেলের ট্যাঙ্কার থেকে আগুন লাগার ঘটনায় মৃত শতাধিক, গুরুতর জখম ৪০

10:14:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ট্রাফিকের সামান্য চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, পার্কস্ট্রিটের মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন শহরে তেমন কোনও বড় মিটিং-মিছিলের খবর নেই। ফলে মোটামুটি সারাদিনই শহরের যান চলাচল স্বাভাবিক থাকবে বলেই মনে করা হচ্ছে। তবে আজ রথযাত্রাকে ঘিরে বেশ কয়েকটি রাস্তায় যানজট দেখা দিতে পারে। ইসকনের রথ অ্যালবার্ট রোড থেকে হাঙ্গারফোর্ড স্ট্রিট, এজেসি বোস রোড, শরৎ বসু রোড, হাজরা রোড, এসপি মুখার্জি রোড, আশুতোষ মুখার্জি রোড, চৌরঙ্গি রোড, এক্সাইড ক্রসিং, জওহরলাল নেহরু রোড, আউটরাম রোড হয়ে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে এসে থামবে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে যে ক’দিন ইসকনের রথ থাকবে, সেই ক’দিন সেখানে প্রসাদ বিতরণ, নানা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে। অন্যদিকে, মেট্রোর কাজের জন্য ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে ব্রাবোর্ন রোড ফ্লাইওভার ব্রিজ। সেই সময় সমস্ত গাড়ি মহাত্মা গান্ধী রোড, পোস্তা ও স্ট্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তার ফলে ওই এলাকাগুলিতে যানজট দেখা দিতে পারে। কলকাতা পুলিশ জানিয়েছে, মা ফ্লাইওভারের নতুন ফ্ল্যাংকের নির্মাণ কাজ চলায় আগামী ৩১ আগস্ট পর্যন্ত কড়েয়া রোড ও বেকবাগান রো'র মধ্যবর্তী সার্কাস এভিনিউ'র দক্ষিণ অভিমুখও বন্ধ থাকবে। তার জেরে ওই এলাকাতেও যানজটের সম্ভাবনা রয়েছে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরাখবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন।

10:02:00 AM

মধ্য জাপানে ভূমিকম্প, রিখটার স্কেলে ৫.২

09:38:00 AM

চীনে ভূমিধস, মৃত ১৫, নিখোঁজ শতাধিক

09:34:00 AM