রাজ্য
 

শরীরে অস্ত্রোপচার, ইডি অফিসে গেলেন না ম্যাথু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শরীরে অস্ত্রোপচার হওয়ায় এনফোর্সমেন্ট ডিরেক্টরের (ইডি) অফিসারদের জেরার সামনে হাজির হতে পারলেন না নারদকর্তা ম্যাথু স্যামুয়েল। তবে এরপর তিনি কবে আসবেন, তা স্পষ্ট নয় তদন্তকারী অফিসারদের কাছে। অপারেশনের যাবতীয় কাগজপত্র তাঁকে পাঠাতে বলা হয়েছে। ওই কাগজপত্র বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে পরীক্ষা করাবে ইডি। সত্যিই তাঁর অপারেশনের প্রয়োজন ছিল কি না, তা যাচাই করে দেখা হবে। একই কারণে তিনি সিবিআই দপ্তরে আজ, শুক্রবার হাজির হতে পারবেন না বলে অনুমান করা হচ্ছে।
স্টিংকাণ্ডে টাকার উৎস জানতে ম্যাথুকে ডেকে পাঠায় ইডি। নোটিস হাতে পাওয়ার পর তিনি ইডি’র আধিকারিকদের জানান, ওইদিন হাজিরা দেবেন। তা ধরে নিয়েই তদন্তে এগচ্ছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কর্তারা। হঠাৎই অসুস্থ হয়ে পড়ায় তাঁর অপারেশনের প্রয়োজন হয়ে পড়েছে বলে ম্যাথু তদন্তকারী আধিকারিকদের জানান। এই কারণে ১৮ তারিখ তাঁর পক্ষে আসা সম্ভব হচ্ছে না বলে উল্লেখ করেন। তবে তিনি না আসায় তদন্তের গতি কিছুটা শ্লথ হয়ে পড়ল বলে মনে করা হচ্ছে। কারণ ম্যাথু টাকার উৎস জানালে সেক্ষেত্রে তদন্তে অনেক সুবিধা হত বলে মনে করছেন আধিকারিকরা। এখন তাঁদের তদন্তকে অন্যদিক থেকে শুরু করতে হচ্ছে। ম্যাথু কেডি-র সংস্থায় চাকরি করতেন কি না, তার তথ্য ইতিমধ্যেই জোগাড় করে ফেলেছে ইডি। স্টিংকাণ্ডের জন্য তাঁকেই কেন দায়িত্ব দেওয়া হল, তা জানার চেষ্টা হচ্ছে। ম্যাথুকে জেরার সময় এই সমস্ত তথ্য জানতে চাওয়া হবে। পাশাপাশি তাঁদের হাতে আসা তথ্য তাঁর সামনে তুলে ধরে মিলিয়ে নেওয়া হবে। একই সঙ্গে ম্যাথুর চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র জোগাড় করা হচ্ছে। তিনি ইডির কাছে এই সম্বন্ধে যা নথি জমা দেবেন, তা এর সঙ্গে যাচাই করে দেখা হবে। একসঙ্গে তাঁর ব্যাংক অ্যাকাউন্ট সম্বন্ধীয় নথি পেতে বিভিন্ন ব্যংকের কাছেও চিঠি পাঠাচ্ছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা।
19th  May, 2017
  পঞ্চায়েত সম্মেলন ঘিরে কংগ্রেসে গোষ্ঠী কোন্দল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের পঞ্চায়েত সম্মেলন উপলক্ষে তৈরি কমিটিকে ঘিরে গোষ্ঠী বিরোধ প্রকট হল রাজ্য কংগ্রেসে। আগামী ডিসেম্বরে রাজ্যস্তরে পঞ্চায়েত সম্মেলন করার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি।
বিশদ

চক্রান্তের জাল গুটিয়েদেব, মানুষকে রক্ষা করার দায়িত্ব আমার!
উৎসবের সময় অশান্তির চেষ্টা করলে, আমার চেয়ে বড় শত্রু তার আর কেউ হবে না: মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎসবের সময় কেউ অশান্তির চেষ্টা করলে, আমার চেয়ে বড় শত্রু তার আর কেউ হবে না! উৎসবকে কলুষিত করার চেষ্টা চলছে। আগুন নেভাতে কত কষ্ট হয়, অথচ তা জ্বালাতে একটা দেশলাই কাঠিই যথেষ্ট! চুলকে ঘা করার চেষ্টা চলছে।
বিশদ

 হাইকোর্টের রায়েই প্রমাণ হল মমতার প্রশাসন ব্যর্থ, প্রতিক্রিয়া বিরোধীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপ্রতিমা বিসর্জন নিয়ে বৃহস্পতিবার হাইকোর্টের রায়কে মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের সার্বিক ব্যর্থতা বলেই মনে করছে বাম-কংগ্রেস-বিজেপিসহ বিরোধী দলগুলি। তারা হাইকোর্টের এই রায়কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গালে সজোরে থাপ্পর হিসাবেও অভিহিত করেছে।
বিশদ

রাজ্যের বিরুদ্ধে ১০০ কোটির মানহানির মামলার হুঁশিয়ারি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করার হুঁশিয়ারি দিলেন চিকিৎসায় গাফিলতি নিয়ে দেশজুড়ে আইনি লড়াই করা স্বেচ্ছাসেবী সংগঠনের কর্ণধার ডাঃ কুণাল সাহা।
বিশদ

এবার ভ্রাম্যমাণ অতিথিশালায় উঠে ঘুরে বেড়ানো যাবে পছন্দসই জায়গায়

 রাহুল দত্ত, কলকাতা: বেড়াতে গিয়ে হোটেল নয়, এবার ইচ্ছেডানায় ভর করে পর্যটকরা থাকতে পারবেন ভ্রাম্যমাণ অতিথিশালায়। এই বিলাসবহুল গোটা অতিথিশালাকে পর্যটকরা নিয়ে যেতে পারবেন পছন্দসই জায়গায়। যেখান থেকে দিব্যি দেখা যাবে নীল সমুদ্র বা পোড়ামাটির দেশ বিষ্ণুপুরকে।
বিশদ

দিল্লির সঙ্গে আলোচনা চলছে, দাউদ ফিরতে চায় ভারতে, রাজ থ্যাকারের মন্তব্যে জল্পনা

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর: দাউদ ইব্রাহিম অসুস্থ এবং একপ্রকার পঙ্গু। প্রথমে হার্ট অ্যাটাক এবং তার পায়ের একটি ক্ষতের কারণে দাউদ রীতিমতো চলচ্ছক্তিহীন। সে এবার ভারতে ফিরতে চায়। কারণ আন্তর্জাতিক মহলের চাপ পাকিস্তানের উপর বাড়ছে। ব্রিটেন সম্প্রতি দাউদের সম্পত্তি ফ্রিজ করে দেওয়ায় তার সেই আশঙ্কা আরও বেড়েছে। তাই শেষ পর্যন্ত মুখরক্ষা করতে পাকিস্তান দাউদের দায় ঝেড়ে ফেলবে?
বিশদ

দার্জিলিং সীমান্তে অভিযান,
অল্পের জন্য হাতছাড়া গুরুং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অল্পের জন্য গোয়েন্দাদের হাত থেকে বেরিয়ে গেলেন গোর্খা জনমুক্তি মোর্চার সুপ্রিমো বিমল গুরুং। রাজ্য পুলিশ পৌঁছানোর মাত্র কয়েক মিনিট আগে দার্জিলিং-সিকিম সীমান্ত থেকে কোনওক্রমে পালিয়ে বাঁচলেন তিনি। তাঁর ডেরায় যে পুলিশকর্তারা পৌঁছে যেতে পারেন, তা স্বপ্নেও ভাবেননি মোর্চার এই শীর্ষ নেতা। অন্যদিকে, বারবার অভিযান চালিয়ে তাঁকে তাড়া করে বেড়াচ্ছেন রাজ্য পুলিশের অফিসাররা।
বিশদ

মহরমেও বিসর্জন, রায় হাইকোর্টের
প্রতিমা-তাজিয়া পৃথক রুটে  রোজ রাত ১২টার মধ্যে প্রতিমা পৌঁছাতে হবে ঘাটে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপ্রতিমা বিসর্জনে সৃষ্ট বাধা বৃহস্পতিবার দূর করে দিল কলকাতা হাইকোর্ট। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাকেশ তিওয়ারি ও বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, দশমী, একাদশী ও নির্ধারিত আরও দু’দিন রাত ১২টার মধ্যে প্রতিমা বিসর্জনের জন্য ঘাটে নিয়ে পৌঁছাতে হবে। পঞ্জিকা মতে যতক্ষণ বিসর্জন হতে পারে, ততক্ষণ ধরে চলবে। মহরমের তাজিয়া নিয়ে অবাধ মিছিলের স্বার্থে দশমীর দিন রাত দশটার পর বিসর্জন নিষিদ্ধ করেছিল রাজ্য সরকার। সেইসঙ্গে একই কারণে একাদশীর দিন বিসর্জন সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছিল। সেই বাধা কাটানোর পাশাপাশি বেঞ্চ তার অন্তর্বর্তী নির্দেশে এদিন বলেছে, প্রতিমা ও তাজিয়ার মিছিল সম্পূর্ণ আলাদা ও নির্দিষ্ট পথ ধরে নিয়ে যেতে হবে। কোন মিছিল কোন পথে যাবে, তা আগেই নির্দিষ্ট করে দিতে হবে পুলিশকে। সামাজিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখার স্বার্থে রাজ্যকে পর্যাপ্ত পুলিশি নিরাপত্তার ব্যবস্থা রাখতে হবে।
বিশদ

প্রতিটি বিধানসভা কেন্দ্রেই দমকল কেন্দ্র গড়ার পরিকল্পনা রয়েছে: মন্ত্রী

বিএনএ, চুঁচুড়া: রাজ্যের প্রতিটি বিধানসভা কেন্দ্রেই একটি করে অগ্নিনির্বাপণ কেন্দ্র গড়ে তোলার পরিকল্পনা রয়েছে মুখ্যমন্ত্রীর। সেই লক্ষ্যকে সামনে রেখেই আমরা কাজ শুরু করেছি। বুধবার উত্তরপাড়ায় নবনির্মিত অগ্নিনির্বাপণ কেন্দ্রের ভবনের উদ্বোধন করার পর বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানালেন দমকল মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়।
বিশদ

21st  September, 2017
মহরম ও বিসর্জনের শোভাযাত্রার জন্য নির্দিষ্ট থাকবে রুট
মহরমের দিনও বিসর্জন করা যাবে বলে জানাল কলকাতা হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপ্রতিমা বিসর্জন নিয়ে আজ, বৃহস্পতিবারও শুনানি চলার পর অন্তবর্তী রায় ঘোষণা করল কলকাতা হাইকোর্ট। তবে মূল মামলাটি এখনও বিচারাধীন। আজ আদালত নির্দেশ দিয়েছে, দশমী থেকে কয়েকদিন দুর্গা প্রতিমা নিরঞ্জন সারতে হলে রাত ১২ টার মধ্যে ঘাটে প্রতিমা নিয়ে পৌঁছে যেতে হবে। একাদশীর দিন অর্থাৎ মহরমের দিনও দুর্গাপ্রতিমা নিরঞ্জন করা যাবে। তবে এদিন প্রতিমা ও তাজিয়া নিয়ে নির্দিষ্ট করা আলাদা আলাদা রুট দিয়েই শোভাযাত্রা করতে হবে। আর এই শোভাযাত্রাগুলিতে যাতে আইন শৃঙ্খলা বজায় থাকে তার জন্য যথোপযুক্ত পুলিশি ব্যবস্থাও রাখতে হবে বলে আজ নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। পাশাপাশি রাজ্য সরকারের বিসর্জন নির্দেশিকা খারিজ করে দিল আদালত।
বিশদ

21st  September, 2017
পাহাড় থেকে গুরুংদের বিচ্ছিন্ন করতে পদক্ষেপ মমতার
জিটিএতে নয়া প্রশাসন, মাথায় বিনয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড়ের স্বঘোষিত ‘মসিহা’ বিমল গুরুং অ্যান্ড কোম্পানিকে আরও কোণঠাসা করতে পদক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কার্যত অচল হয়ে থাকা গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (জিটিএ)-কে সচল করতে বুধবার ‘বোর্ড অব অ্যাডমিনিস্ট্রেটরস’ বা প্রশাসক পর্ষদ গঠন করলেন তিনি। এদিন বিকালে নবান্নে সাংবাদিক সম্মেলন করে ওই পর্ষদের আনুষ্ঠানিক ঘোষণাও করেন তিনি।
বিশদ

21st  September, 2017

Pages: 12345

একনজরে
চণ্ডীগড়, ২১ সেপ্টেম্বর: তদন্ত যত এগচ্ছে, ততই প্রকাশ্যে আসছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। আদালতের নির্দেশে ডেরা সাচা সৌদার সম্পত্তির হিসাব করতে গিয়ে চোখ কপালে উঠেছে তদন্তকারীদের। ...

 মুম্বই, ২১ সেপ্টেম্বর (পিটিআই): টাটা সন্স-এর গায়ে এবার প্রাইভেট স্ট্যাম্প। বহিষ্কৃত চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির বিরোধিতা সত্ত্বেও প্রাইভেট লিমিটেড কোম্পানি হওয়ার জন্য বৃহস্পতিবার শেয়ার হোল্ডারদের সম্মতি ...

  সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার কাটোয়া শহরের দেবরাজ ঘাটে ভাগীরথী নদীতে স্নান করতে গিয়ে ফের এক কিশোর জলে তলিয়ে গেল। তার নাম প্রিয়দীপ কুণ্ডু ওরফে সায়ন। এদিন দুপুর১২টা নাগাদ সে বাবা মায়ের সঙ্গে গঙ্গায় স্নান করতে যায়। জলে নেমে দু’টি ডুব ...

ইসলামাবাদ, ২১ সেপ্টেম্বর (পিটিআই): পাকিস্তানে জেল খাটা এক ভারতীয় বন্দির মুক্তির দাবি জানাল নয়াদিল্লি। তাঁর নাম রফিক জাট। তিনি গুজরাতের বাসিন্দা। তবে, তাঁকে মুক্তির দাবি ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
থানের ভিওয়ান্ডিতে একটি আবাসনে আগুন

11:42:07 AM

আজ মুক্তি tap here

ইয়েতি অভিযান: সৃজিত মুখোপাধ্যায় ...বিশদ

11:37:01 AM

রাজস্থানের ঝালওয়ারে ২৭ নম্বর জাতীয় সড়কে স্কুলবাস দুর্ঘটনা, জখম ১২ পড়ুয়া

11:03:14 AM

ছত্তিশগড়ের বীজপুরে সড়ক দুর্ঘটনায় জখম ১৪ জন

10:56:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:17:37 AM

বেঙ্গালুরুতে অপহৃত ইনকাম ট্যাক্স অফিসারের ছেলের মৃতদেহ উদ্ধার, গ্রেপ্তার ৬ অভিযুক্ত

10:15:00 AM

রায়ান ইন্টারন্যাশানাল স্কুলে ছাত্র খুন: জিজ্ঞাসাবাদের জন্য স্কুলের কর্ণধারকে তলব করল গুরুগ্রাম পুলিশ

10:12:00 AM