রাজ্য
 

বিজেপিকে আটকাতে এবার দলের লোকজনকে বামকর্মীদের সঙ্গে কথা বলতে বললেন মানস

সংবাদদাতা, খড়্গপুর: বিজেপিকে আটকাতে এবার দলের কর্মীদের বামকর্মীদের সঙ্গে আলোচনার রাস্তায় যাওয়ার কথা বললেন বিধায়ক মানস ভুঁইঞা। কয়েকদিন আগেই মানসবাবুর বিধানসভা এলাকা সবংয়ের খড়িকায় সভা করেছিল বিজেপি। বক্তা ছিলেন লকেট চট্টোপাধ্যায়। রবিবার সেই খড়িকাতেই সভা করে মানসবাবু কর্মীদের এই নির্দেশ দেন। পাশাপাশি কারা বিজেপির সঙ্গে যাচ্ছে, ব্লকে ব্লকে তার খোঁজ রাখতে তৃণমূল নেতা- কর্মীদের কাছে অনুরোধ করেন তিনি। সভায় জেলা সভাপতি অজিত মাইতি, জেলা পরিষদের দুই কর্মাধ্যক্ষ নির্মল ঘোষ ও অমূল্য মাইতি, পঞ্চায়েত সমিতির সভাপতি অমল পান্ডা, ব্লক যুব তৃণমূল সভাপতি আবু কালাম বক্স, তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি প্রভাত মাইতি প্রমুখ উপস্থিত ছিলেন।
মানসবাবু বলেন, সিপিএম নীতি আদর্শকে জলাঞ্জলি দিয়ে লাল পতাকাকে ওদের কাছে সমর্পণ করে দিয়েছে। বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয়েছে। কাঁথির ভোট তার প্রমাণ। দলের কর্মীদের তিনি বলেন, বামকর্মীদের সঙ্গে কথা বলুন। তাঁদের বুঝিয়ে বলুন নীতিগতভাবে আমাদের সঙ্গে তাদের ফারাক থাকতেই পারে। কিন্তু এখানে তো কোনও সিপিএম কর্মী অত্যাচারিত হননি। বাড়িছাড়া হননি। তিনি বলেন, তৃণমূলের নেতা-কর্মীদের কাছে আমি অনুরোধ করব, জেলার প্রতিটি ব্লকে খোঁজ নিন কংগ্রেসের কোন লোক, তৃণমূলের কোন বিক্ষুব্ধ নেতা, সিপিএম নেতা-কর্মীরা কোন পথে? কারণ এটা বামপন্থীদের রণকৌশল। এর থেকে সাবধান থাকতে হবে। মানসবাবু জেলা সভাপতি অজিতবাবুকে বলেন, জেলার সর্বত্র পাড়ায় পাড়ায় এই খবর নিতে হবে।
মানসবাবু বলেন, দিল্লি থেকে গেরুয়া ঝড় উড়ে এসেছে। বাংলাকে অশান্ত করার বিরুদ্ধে প্রতিবিাদ জানিয়ে শান্তিপূর্ণভাবে মানুষকে সঙ্গে নিয়ে আমাদের রাস্তায় নামতে হবে।
অন্যদিকে এদিন খড়্গপুর-২ ব্লকের বিভিন্ন অঞ্চলে শান্তি মিছিল করে তৃণমূল। ব্লক সভাপতি তৃষিত মাইতি বলেন, বাংলাকে বিজেপির অশান্ত করে তোলার চক্রান্তের বিরুদ্ধে এদিন ব্লকের সর্বত্র মিছিল করা হয়।
17th  April, 2017
বাংলার পুজো বিশ্বজনীন হয়ে উঠেছে: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার সর্বজনীন পুজো আজ বিশ্বজনীন হয়ে উঠেছে। লন্ডন, আমেরিকা, প্যারিস— কোথায় পৌঁছায়নি তার উন্মাদনা! গোটা দেশে অনেক উৎসব হয়। কিন্তু, বাংলার এই জাতীয় উৎসবকে ঘিরে লক্ষ লক্ষ, কোটি কোটি মানুষের যে উন্মাদনা আর স্বতঃস্ফূর্ততা, সেটি কোথাও মেলে না।
বিশদ

21st  September, 2017
কৃষি দপ্তরের ছড়িয়ে থাকা অফিস এক জায়গায় আনার অনুরোধ মন্ত্রীকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৃষি দপ্তরের ছড়িয়ে ছিটিয়ে থাকা অফিস এক জায়গায় নিয়ে আসার জন্য বিভাগীয় মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করলেন কর্মীরা। কৃষিমন্ত্রীর নতুন দায়িত্ব নেওয়ার পর বুধবার তিনি দপ্তরের সচিবালয় ও ডাইরেক্টরেট অফিস পরিদর্শনে গিয়েছিলেন। পরিদর্শনের সময় কর্মীদের এই অনুরোধ শুনতে হয় মন্ত্রীকে।
বিশদ

21st  September, 2017
স্কুলের পরিকাঠামো উন্নয়নে বিপুল অর্থ বরাদ্দ রাজ্যের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যালয়গুলির পরিকাঠামো উন্নয়নে একসঙ্গে বহু কোটি টাকা বরাদ্দ করল স্কুলশিক্ষা দপ্তর। পুজোর আগে এই খবরে খুশি শিক্ষামহল। আড়াইশো স্কুলে পরিস্রুত পানীয় জল সরবরাহ, বিভিন্ন জেলার স্কুলে অতিরিক্ত ক্লাসরুম, সীমানা পাঁচিল প্রভৃতি তৈরির মতো বহু উন্নয়নমূলক কাজ সেই অর্থে করা হবে।
বিশদ

21st  September, 2017
দূরত্ব বাড়িয়ে প্রশাসনের দেওয়া নিরাপত্তা ফিরিয়ে দিলেন মুকুল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশাসনের দেওয়া নিরাপত্তা বলয় এবার নিজেই ফিরিয়ে দিলেন মুকুল রায়। অন্তত তেমনই দাবি করেছেন তৃণমূলের একদা সেকেন্ড ইন কমান্ড। তৃণমূলের সঙ্গে বছর দুয়েক আগে দূরত্ব তৈরি হওয়ার জেরে তাঁর নিরাপত্তা রক্ষী তুলে নেওয়া হয়েছিল। কিন্তু সাংগঠনিক অনুশাসনকে উপেক্ষা করার মতো দৃষ্টান্ত বিরল। এবার এক ধাপ এগিয়ে তিনি কি দলকে বার্তা দিতে চাইলেন?
বিশদ

21st  September, 2017
উচ্চ মাধ্যমিকের প্রজেক্টের তালিকায় ঢুকে পড়ল কন্যাশ্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উচ্চ মাধ্যমিকের প্রজেক্টের তালিকায় ঢুকে গেল ‘কন্যাশ্রী’ও। বুধবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে, মুখ্যমন্ত্রীর স্বপ্নের এই প্রকল্পকে নিয়েই প্রজেক্ট বানাতে পারবেন ছাত্রছাত্রীরা।
বিশদ

21st  September, 2017
মার্শাল আর্ট: কোরিয়া সরকারের সম্মান রাজ্যের স্বাস্থ্যকর্তাদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএসসহ রাজ্যের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে চিকিৎসকদের আত্মরক্ষার জন্য মার্শাল আর্ট তাইকোন্ডো ছড়িয়ে দেওয়ার জন্য রা঩জ্যের কয়েকজন স্বাস্থ্যকর্তা সংবর্ধিত হলেন।
বিশদ

21st  September, 2017
রোহিঙ্গাদের রুখতে সীমান্তে কড়া নজরদারি বিএসএফের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকার দু’দিন আগে সুপ্রিম কোর্টে দাবি করেছিল, রোহিঙ্গা উদ্বাস্তুরা দেশের পক্ষে বিপজ্জনক। তাদের ভারতের মাটি থেকে চলে যেতেই হবে। কারণ তারা পাকিস্তানি সন্ত্রাসবাদীদের কাছ থেকে সক্রিয় মদত পাচ্ছে। আর সেকারণেই দেশের পূর্ব এবং উত্তর-পূর্বের ইন্দো-বাংলা এবং ইন্দো-মায়ানমার সীমান্তে আগের থেকে অনেক বেশি নজরদারি চালানো হচ্ছে।
বিশদ

21st  September, 2017
 দক্ষিণ-পূর্ব রেলের বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎসবের বাড়তি ভিড় সামাল দিতে শালিমার-ভঞ্জপুর-শালিমার রুটে আট জোড়া বিশেষ ট্রেন চালাবে দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, ট্রেনগুলি চলবে ৬ অক্টোবর থেকে ২৬ নভেম্বরের মধ্যে।
বিশদ

21st  September, 2017
৪ মাওবাদীর জামিন খারিজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চার মাওবাদীর জামিনের আবেদন খারিজ করে দিল আদালত। আলিপুরের ১৮ নং অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক কাবেরী বসু ওই আবেদন বাতিল করে দেন। ওই চার মাওবাদীর নাম শচীন ঘোষাল, রাধেশ্যাম দাস, সিদ্ধার্থ মণ্ডল এবং মধুসূদন মণ্ডল।
বিশদ

21st  September, 2017
দৈনিক ভাতা দ্বিগুণের পাশাপাশি গোটা দেশে বিমান চড়ার সুযোগের প্রস্তাব বিধায়কদের জন্য

জীবানন্দ বসু  কলকাতা: রাজ্যের বিধায়কদের জন্য একের পর এক সুখবর আসতে চলেছে। দৈনিক ভাতা এক থেকে বেড়ে দু’হাজার টাকার করার প্রস্তাবই শুধু নয়, আগামী দিনে বিধায়করা যাতে রাজ্যের মধ্যে বিমান যাত্রার সুবিধা পান, সেজন্যও সচেষ্ট হয়েছে বিধানসভার সংশ্লিষ্ট কমিটি।
বিশদ

20th  September, 2017
লক্ষ্য পঞ্চায়েত ভোট
কালী পুজোর পরেই লোকশিল্পীদের দিয়ে সরকারি প্রকল্পের প্রচার গ্রামে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন পঞ্চায়েত ভোটের কথা মাথায় রেখে প্রান্তিক স্তরে সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দিতে অভিনব উদ্যোগ নিল রাজ্য। চলতি বছরের বাজেট বরাদ্দের কত শতাংশ খরচ হয়েছে, প্রত্যেক সরকারি দপ্তরগুলিকে তার পূর্ণাঙ্গ বিবরণ তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

20th  September, 2017

Pages: 12345

একনজরে
 হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: কামারহাটি পুরসভায় রেশন কার্ড নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। জাতীয় খাদ্য সুরক্ষা আইনের কার্ড প্রশাসনের পক্ষ থেকে বিলি করা না হলেও একজন রেশন ডিলারের কাছে ভূরি ভূরি কার্ড জমা পড়েছে। ...

 বাংলা নিউজ এজেন্সি: মহাপঞ্চমীতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বহু পুজোর উদ্বোধন হয়ে গেল। এদিন বিকাল থেকেই জেলার মণ্ডপগুলিতে দর্শনার্থীদের ঢল নামতে শুরু করে। তবে, এদিনও কয়েকটি পুজোর প্যান্ডেলে শিল্পীদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে দেখা যায়। ...

 নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর: স্টেট ব্যাংকের নেতৃত্বাধীন কনসোর্টিয়ামের কাছ থেকে ঋণ নেওয়া ছ’হাজার কোটি টাকার বেশিটাই কাগুজে কোম্পানিতে বিনিয়োগ করেছেন কিংফিশার কর্তা বিজয় মালিয়া। তদন্তে নেমে এমনই তথ্য পেয়েছে সিবিআই ও ইডি। খুব তাড়াতাড়ি এই তথ্য সম্বলিত চার্জশিট দেবে ওই দুই ...

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: সোমবার দার্জিলিংয়ের লালকুঠিতে জিটিএ’র প্রশাসক পর্ষদের চেয়ারম্যান হিসাবে কাজে যোগ দিলেন মোর্চা নেতা বিনয় তামাং। সোমবার আধিকারিকদের নিয়ে প্রথম বৈঠকেই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে।প্রতিকার: বট ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০১ টাকা ৬৫.৬৯ টাকা
পাউন্ড ৮৬.২৫ টাকা ৮৯.১৭ টাকা
ইউরো ৭৬.০১ টাকা ৭৮.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, নক্ষত্র-অনুরাধা দং ৩/৫১ দিবা ঘ ৭/৩, সূ উ ৫/৩০/২, অ ৫/২৬/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ঘ ৭/৪৯ গতে ৮/৩৯ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪১ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, অনুরাধানক্ষত্র ৭/৯/৪, সূ উ ৫/২৮/৩৬, অ ৫/২৭/১৩, অমৃতযোগ দিবা ৬/১৬/৩০, ৭/৪/২৫-১১/৩/৫৭, রাত্রি ৭/৫১/৩০-৮/৩৯/৩৫, ৯/২৭/৪১-১১/৫১/৫৭, ১/২৮/৮-৩/৪/১৯, ৪/৪০/৩০-৫/২৮/৫৬, বারবেলা ৬/৫৭/২৬-৮/২৮/১৫, কালবেলা ১২/৫৭/৪৪-২/২৭/৩৪, কালরাত্রি ৬/৫৭/২৩-৮/২৭/৩৪।
 ৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভিড়ের জেরে আজও বাড়ানো হল রাতের শেষ মেট্রোর সময় 
ষষ্ঠীর রাতে কলকাতা শহরে জনজোয়ারের জেরে এদিনও রাতের ...বিশদ

09:42:56 PM

সল্টলেকের ইসি ব্লকের কাছে অটো উলটে চালক-সহ জখম ৪

02:37:00 PM

বড়সড় রেল দুর্ঘটনায় হাত থেকে রক্ষা, একই লাইনে চলে এল ৩টি ট্রেন
বড়সড় রেল দুর্ঘটনায় হাত থেকে রক্ষা। এলাহাবাদের কাছে ...বিশদ

01:44:46 PM

গাজিয়াবাদে ব্যবসায়ীকে খুন, মৃতের নাম রাজেন্দ্র আগরওয়াল (৭৫)

01:24:00 PM

আজ দিল্লি আদালতে দুপুর ২টো নাগাদ হানিপ্রীতের আগাম জামিনের শুনানি

01:19:00 PM

দার্জিলিংয়ে খুলল অধিকাংশ দোকানপাট

01:08:00 PM

ঝাড়গ্রামে ২টি বাড়িতে দুঃসাহসিক চুরি
সোমবার রাতে ঝাড়গ্রাম শহরের ৯ নম্বর ওয়ার্ডের বামদা এলাকায় চুরির ...বিশদ

01:01:00 PM