রাজ্য
 

৩ মাসেই ২ কোটির হাতে মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যসাথি কার্ড

বিশ্বজিৎ দাস, কলকাতা: পঞ্চায়েত ভোট দূরে নেই। তার আগে বড়সড় মাস্টারস্ট্রোক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ন্যায্যমূল্যের দোকান, বিনামূল্যের চিকিৎসা, নয়া স্বাস্থ্য আইনের মতো এখানেও তাঁর সাফল্যের প্রধান কান্ডারি স্বাস্থ্য দপ্তর। গত বছর ডিসেম্বরের শেষে উদ্বোধন করে ২০১৭’র মার্চের মধ্যে— মাত্র তিন মাসে রাজ্যের ৪০ লক্ষ পরিবারের হাতে স্বাস্থ্যসাথি কার্ড তুলে দিয়ে প্রায় রেকর্ড গড়লেন মমতা। এই ক্যাশলেস ও পেপারলেস বিমা প্রকল্প অনুযায়ী, সুবিধাভোগীর পরিবার বার্ষিক দেড় লক্ষ টাকা পর্যন্ত স্বাস্থ্যবিমার সুবিধা পাবে। জটিল রোগব্যাধি যেমন ক্যানসার, হার্টের অসুখ, নিউরো, অর্থোপেডিক সমস্যায় এই বিমার পরিমাণই বেড়ে হবে সর্বোচ্চ পাঁচ লক্ষ টাকা। উল্লেখযোগ্য বিষয় হল, বাড়ির সামনে কোন কোন হাসপাতাল আছে, সুবিধাভোগী পরিবারের সদস্যদের নাম, কার জন্য বিমায় কত টাকা খরচ হয়েছে, বছরে আর কত টাকা বাকি, অভিযোগ জানাবেন কীভাবে ইত্যাদি প্রচুর অপশনসমেত ‘স্বাস্থ্যসাথি মোবাইল অ্যাপস’ও চালু হয়েছে অ্যান্ড্রয়েড ফোনে।
স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, ১০ কোটি মানুষের রাজ্যে পাঁচ ভাগের এক ভাগ অর্থাৎ দু’কোটি মানুষের হাতে ইতিমধ্যে পৌঁছে গিয়েছে স্বাস্থ্যসাথি কার্ড। দপ্তরের এক পদস্থ কর্তা বললেন, আমাদের লক্ষ্য ৪৩ লক্ষ পরিবারের হাতে কার্ড পৌঁছে দেওয়া। তিন মাসেই ৯৩ শতাংশ কাজ শেষ। এ মাসের আর কয়েক দিনের মধ্যে বাকি পরিবারগুলির হাতে কার্ড পৌঁছে যাবে। অফিসার মহলের দাবি, সাম্প্রতিককালে জনস্বার্থবাহী যত প্রকল্প কেন্দ্র ও বিভিন্ন রাজ্য সরকার চালু করেছে, তার মধ্যে দ্রুত বাস্তবায়নের ক্ষেত্রে রেকর্ড গড়েছে স্বাস্থ্যসাথি। এমনকী রাষ্ট্রীয় স্বাস্থ্য বিমা যোজনায়, যেখানে দেশে এক নম্বর পশ্চিমবঙ্গ, সেখানে লক্ষ্যমাত্রার ৬০ শতাংশের বেশি উপভোক্তার কাছে পৌঁছানো যায়নি। এক পদস্থ আধিকারিক জানালেন, অন্যান্য বহু প্রকল্পের মতোই স্বাস্থ্যসাথি দেখে শীঘ্রই ‘মোদি সরকার’ আনতে চলেছে নয়া সামাজিক সুরক্ষা প্রকল্প ‘ন্যাশনাল হেলথ প্রোটেকশন স্কিম বা এনএইচপিএস।
প্রসঙ্গত, আশা কর্মী, আইসিডিএস কর্মচারী, স্বনিযুক্তি প্রকল্পে যুক্ত কর্মী, সিভিক ভলান্টিয়ারসহ বিভিন্ন সরকারি প্রকল্পে নিযুক্ত ঠিকাকর্মীদের স্বাস্থ্য সুরক্ষায় ২০১৬-র ফেব্রুয়ারিতে এই প্রকল্প ঘোষণা করেন মমতা। তারপর নির্বাচন এসে পড়ায় ক’মাস কাজ এগয়নি। উপভোক্তারাও প্রমাদ গুনছিলেন, আদৌ প্রকল্পটি বাস্তবায়িত হবে তো? নাকি নির্বাচনী প্রতিশ্রুতি হয়েই থাকবে? আনাচে-কানাচে ক্ষোভও বাড়ছিল। আঁচ পেয়ে ক্ষমতায় এসেই সচিবদের নিয়ে বৈঠকে প্রকল্পটি দ্রুত কার্যকর করার নির্দেশ দেন মমতা। তাঁর ধাতানিতে গত বছর পুজোর দিনগুলিতেও প্রকল্পের জন্য তথ্য সংগ্রহ ও প্রাথমিক কাজগুলি চালু ছিল।
৩০ ডিসেম্বর নেতাজি ইনডোর স্টেডিয়ামে ২০ জন উপভোক্তার হাতে এই কার্ড তুলে দিয়ে প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। জানুয়ারির প্রথম সপ্তাহে কাজ শুরু হয়ে যায়। এক-একটি পরিবারে কতজন উপভোক্তা থাকবেন, এই প্রকল্পে তা বেঁধে দেওয়া হয়নি। এমন পরিবারও আছে, যার ১৩-১৪ জন সদস্যের প্র঩ত্যেকে কার্ড পেয়েছেন।
কীভাবে এই বিপুল কর্মকাণ্ড সম্পন্ন করল সরকার? দপ্তর সূত্রের খবর, সচিত্র ভোটার পরিচয়পত্রের মতোই এই কার্ডের ক্ষেত্রে প্রথম ধাপে উপভোক্তাদের আঙুলের ছাপ সংগ্রহ করা হয়। তারপর বাড়ি বাড়ি স্লিপ পাঠিয়ে জানানো হয়, অমুক তারিখে স্বাস্থ্যসাথি কার্ড তুলতে অমুক জায়গায় আসতে হবে। এই কাজটি পরিচালনা করছে সংশ্লিষ্ট বিডিও অফিস। উপভোক্তারা ওই দিন এলে তাঁদের চেনার জন্য বিডিও অফিসের এক কর্মীকে দায়িত্ব দেওয়া হয়। উপভোক্তার আগে সংগৃহীত আঙুলের ছাপের সঙ্গে ওই দিন নেওয়া আঙুলের ছাপ মেলানো হয়। দিনের দিন তাঁর হাতে তুলে দেওয়া হয় কার্ড।
কী আছে কার্ডে? উপভোক্তার পরিবারের প্রত্যেক সদস্যের নাম, পরিচয়সহ প্রাথমিক সমস্ত তথ্য ডাউনলোড করা আছে কার্ডে থাকা ৬৪ কেবি’র চিপে। এখনও পর্যন্ত সরকারি ও বেসরকারি মিলিয়ে প্রায় ৭০০টি হাসপাতালকে প্রকল্পে যুক্ত করা হয়েছে। উপভোক্তারা সেখানে কার্ড নিয়ে গেলেই হবে। মেশিনে ঩দিলেই বেরিয়ে আসবে সমস্ত তথ্য। দপ্তর সূত্রের খবর, এখনও পর্যন্ত ১০ হাজার মানুষ এই কার্ড ব্যবহার করেছেন।
17th  April, 2017
তদন্তে নয়া মোড়, পিনকনে কয়েক কোটি টাকা ঢেলেছিল বিদেশের ৩ চিটফান্ড সংস্থা

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: বিদেশের তিনটি চিটফান্ড সংস্থা পিনকনে টাকা ঢেলেছিল। এর অঙ্ক কয়েক কোটি টাকা বলে খবর। মনোরঞ্জনের কোম্পানিতে কারা বিনিয়োগ করেছিলেন, সেই সংক্রান্ত নির্দিষ্ট তথ্য হাতে এসেছে ডিরেক্টরেট অব ইকনমিক অফেন্সেস বা ডিইও’র। কলকাতার একটি চিটফান্ড সংস্থায় এই পরিমাণ বিদেশি বিনিয়োগ দেখে চক্ষু চড়কগাছ অফিসারদের।
বিশদ

15th  November, 2017
বর্ধমানে ফের বললেন শোভনদেব চট্টোপাধ্যায়
মুকুল রায়ের দলত্যাগে তৃণমূলে কোনও প্রভাব পড়বে না

বিএনএ, বর্ধমান: মুকুল রায়ের দলত্যাগ করায় তৃণমূল কংগ্রেসে কোনও প্রভাব পড়বে না বলে ফের সওয়াল করলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। মঙ্গলবার বর্ধমান ইউনিভার্সিটি কর্মচারী সমিতির ঩বিজয়া সম্মিলনীতে যোগ দিয়ে এমনটাই দাবি করলেন ওই প্রবীণ নেতা।
বিশদ

15th  November, 2017
 রসগোল্লা বাংলারই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে থামল রসগোল্লাকে ঘিরে দ্বৈরথ। রসগোল্লা কার? বাংলা না ওড়িশার? সেই নিয়ে বেশ কিছুদিন ধরেই চলছিল ‘রস-যুদ্ধ’। অবশেষে বছর দুয়েক ধরে চলা যুদ্ধের অবসান ঘটিয়ে আজ রসগোল্লার নামটির জি আই রেজিস্ট্রেশন পেল বাংলা। জয় হল বাংলার।
বিশদ

14th  November, 2017
সর্বভারতীয় জয়েন্টের কারণে বদল আগামী বছরের উচ্চ মাধ্যমিকের সূচি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে আগামী বছরের উচ্চ মাধ্যমিকের রুটিন পরিবর্তন করল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। এ নিয়ে তৃতীয়বার পরিবর্তন করা হল সূচি। সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার কারণে এই পরিবর্তন করতে বাধ্য হলেন সংসদের কর্তারা।
বিশদ

14th  November, 2017
বাংলার মাটিতে বিজেপির স্থান নেই, তোপ তৃণমূলের
সমাবেশে গরহাজির শুভ্রাংশু  মুকুলকে নোটিস অভিষেকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে তাদের ঠাঁই হবে না। তৃণমূল থেকে সাসপেন্ড হওয়া কাউকে নিয়ে রাজ্যে ক্ষমতা দখলের খোয়াব দেখা বিজেপিকে এমনই বার্তা দিল তৃণমূল। সোমবার ধর্মতলায় তৃণমূলের ভিড়ে ঠাসা যুব সমাবেশে দাঁড়িয়ে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের ঘোষণা, বিজেপি’র মোকাবিলায় দলের সর্বস্তরের কর্মী তৈরি রয়েছে। নোটবন্দি, জিএসটিসহ নানা বিষয়ে ১৫ ডিসেম্বর পর্যন্ত প্রতিবাদ সমাবেশ হবে।
বিশদ

14th  November, 2017
নিম্নচাপের ভ্রুকুটি
কাল থেকেই আকাশে মেঘ, রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের প্রভাবে চলতি সপ্তাহে কলকাতাসহ দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা গণেশ দাস সোমবার জানিয়েছেন, আগামী বুধ থেকে শুক্রবার পর্যন্ত হালকা বৃষ্টি হতে পারে। নিম্নচাপটির অভিমুখ তামিলনাড়ু উপকূলের দিকে থাকলেও এটি শেষ পর্যন্ত অন্ধ্রপ্রদেশের দিকে আসবে বলে মনে করছেন তাঁরা।
বিশদ

14th  November, 2017
ডেঙ্গু ও জ্বরে মৃত আরও ৩, গাফিলতির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, বারাসত ও মালদহ: ডেঙ্গু ও অজানা জ্বরে মৃত্যুমিছিল চলছেই। সোমবার ডেঙ্গু ও জ্বরে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হল রাজ্যে। তাঁদের বাড়ি যথাক্রমে এয়ারপোর্ট থানা এলাকা, নিউটাউন ও দেগঙ্গায়। নাম সুমন দে, রিয়া সরকার এবং সাহেনুর বিবি। এর মধ্যে দু’জনের ক্ষেত্রে চিকিৎসায় গাফিলতি হয়েছে বলে অভিযোগ বাড়ির লোকজনের।
বিশদ

14th  November, 2017
সমালোচনা চললেও চড়া সুর নেই তৃণমূলত্যাগী নেতার বিরুদ্ধে
মুকুল কী খেল দেখাতে পারেন, সেদিকেই চাতক দৃষ্টি মেরুকরণে জেরবার সিপিএমের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেরুকরণের রাজনীতির মোকাবিলা করতে বেশ কিছুকাল ধরেই রীতিমতো জেরবার হচ্ছে সিপিএম। বিজেপি এবং তৃণমূলের বিরুদ্ধে এই ইস্যুতে লাগাতার প্রচার চালিয়েও পরিস্থিতির তেমন কোনও উন্নতি ঘটাতে পারেনি আলিমুদ্দিন। বরং বিভিন্ন ভোটে দলের রক্তক্ষরণের ছবিটা আরও স্পষ্ট হয়েছে।
বিশদ

14th  November, 2017
আজ আনুষ্ঠানিক ঘোষণা
পার্শ্বশিক্ষকদের বড় অংশকে নিজেদের দিকে নিল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চায়েত ভোটের আগে বড় চাল দিল শাসকদল। বেতনবৃদ্ধির প্রতিশ্রুতি দিয়ে পার্শ্বশিক্ষকদের একটা বড় অংশকে নিজেদের দিকে নিয়ে আসার উদ্যোগ নিল তারা। জানা গিয়েছে, শিক্ষামন্ত্রী তথা শাসকদলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় আজ, মঙ্গলবার তৃণমূল ভবনে এ বিষয়ে সাংবাদিক বৈঠক করবেন।
বিশদ

14th  November, 2017
ডেঙ্গু নিয়ে অধীর, দিলীপের অভিযোগ খারিজ করে রাজ্যকে সবরকম সাহায্যের আশ্বাস স্বাস্থ্যমন্ত্রী নাড্ডার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: কয়েকদিন আগেই ডেঙ্গু নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিবের কাছে রাজ্যের ব্যর্থতা নিয়ে সওয়াল করে এসেছেন অধীররঞ্জন চৌধুরি। একইভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই এই বিরোধী দলের এই উদ্যোগ।
বিশদ

14th  November, 2017
অপসারিত ইডি কর্তার বিরুদ্ধে তদন্ত শেষ হল না কেন, প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আট মাসেও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) থেকে অপসারিত কর্তা মনোজ কুমারের বিরুদ্ধে তদন্ত শেষ করে চার্জশিট জমা দিতে পারল না কলকাতা পুলিশ। সাধারণ একটি তোলাবাজির মামলার তদন্ত শেষ করতে এতদিন সময় লাগছে কেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। 
বিশদ

14th  November, 2017
উচ্চ মাধ্যমিকের যোগ্যতামান বৃদ্ধির পরীক্ষা
প্রজেক্টে ফুলমার্কস পেলেও পরীক্ষায় শূন্য ২৮ শিক্ষকের

সৌম্যজিৎ সাহা, কলকাতা: পরীক্ষায় ছাত্রদের শূন্য পাওয়ার অসংখ্য নজির রয়েছে। এমন ঘটনা নতুন কিছু নয়। কিন্তু শিক্ষকরা যদি কোনও পরীক্ষায় শূন্য পান, তাহলে কী হবে? সেরকমই নজিরবিহীন ঘটনা ঘটেছে কর্মরত শিক্ষকদের যোগ্যতার মানোন্নয়নের পরীক্ষায়। ২৮ জন শিক্ষক ইংরেজি, বাংলাসহ একাধিক বিষয়ে শূন্য পেয়েছেন।
বিশদ

14th  November, 2017
কৃষিঋণ: ব্যাংকগুলির সঙ্গে আজ বৈঠক মন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিষাণ ক্রেডিট কার্ড থাকা সত্ত্বেও অনেক কৃষকই ব্যাংক থেকে ঋণ পাচ্ছেন না। কৃষিঋণ দেওয়া নিয়ে ব্যাংকের অনীহা রয়েছে। কৃষকদের পক্ষ থেকে এই ধরনের অভিযোগ কৃষি দপ্তরে এসে পৌঁছেছে। তাই আজ মঙ্গলবার নবান্নে স্টেট লেভেল ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে বৈঠকে বসবেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।
বিশদ

14th  November, 2017
হাওলায় টাকা পাচার, পিনকন কর্তার বিপুল সম্পত্তির হদিশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিনকন কর্তার কেনা সিঙ্গাপুরের কোম্পানি এখন ডিরেক্টরেট অব ইকনমিক অফেন্সেস (ডিইও) কর্তাদের নজরে। কত টাকায় এই কোম্পানি কিনেছিলেন মনোরঞ্জন রায়, সেই তথ্য জোগাড়ের কাজ চলছে। শুধু তাই নয়, এই কোম্পানি কেনার মাধ্যমে বিদেশে টাকা পাচারের সম্ভাবনার দিকটিও উড়িয়ে দিচ্ছেন না তাঁরা।
বিশদ

14th  November, 2017

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় অযত্নে শুকিয়ে নষ্ট হচ্ছে সবুজমালা প্রকল্পের বহু মূল্যবান গাছ। বছরখানেক আগে কান্দি মহকুমা এলাকার বিভিন্ন রাস্তার দু’পাশে ওই গাছগুলি লাগানো হয়েছিল। কিন্তু বছর পেরনোর আগেই অর্ধেক গাছ শুকিয়ে নষ্ট হয়ে গিয়েছে যত্নের অভাবে। গাছের চারদিকের ...

বিএনএ, শিলিগুড়ি: শনিবার গভীর রাতে ভক্তিনগর থানার সেভক রোডের একটি গুদামে দুষ্কৃতী হামলায় এক নিরাপত্তা রক্ষী খুন হন। পুলিস জানিয়েছে, নিহত নিরাপত্তারক্ষীর নাম রঘুনাথ রায়(৬২)। অভিযুক্তের খোঁজে পুলিস তল্লাশি শুরু করেছে।  ...

কাবুল, ১৯ নভেম্বর (এপি): আফগানিস্তানের পশ্চিমে ফারা প্রদেশে পুলিশের একাধিক চেক পোস্টে হানা দিল তালিবান জঙ্গিরা। তালিবানের হানায় মৃত্যু হয়েছে ৬ জন পুলিশকর্মীর। শনিবার বিকালের ঘটনা। প্রাদেশিক সরকারের মুখপাত্র নাসের মেহরি বলেন, জঙ্গিদের আটজনের একটি দল ওই হামলা চালিয়েছে। এই ...

বিএনএ, চুঁচুড়া: রবিবার শেষদিনে কার্তিক ঠাকুর দেখার জন্য সকাল থেকেই বাঁশবেড়িয়ার মণ্ডপে মণ্ডপে ভিড় জমালেন দর্শনার্থীরা। বেলা যত গড়িয়েছে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থীদের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: মুম্বই সিটি এফসিকে ২-০ গোলে হারাল বেঙ্গালুরু এফসি 

19-11-2017 - 10:01:17 PM

পিছোল ‘পদ্মাবতী’-র মুক্তির তারিখ, ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে না সিনেমাটি

19-11-2017 - 04:14:46 PM

বিষ্ণুপুরের লালবাঁধ এলাকায় কিশোরীকে ধর্ষণ করে খুন, গ্রেপ্তার অভিযুক্ত

19-11-2017 - 04:10:28 PM

দুর্গাপুরে বৃদ্ধা খুনের ঘটনায় গ্রেপ্তার পরিচারিকা

19-11-2017 - 04:06:09 PM

উত্তর দিনাজপুরের হাসকুন্ডা এলাকায় পাওয়ার স্টেশনের জমি দখলকে ঘিরে সংঘর্ষ, জখম ২ পুলিশ কর্মী-সহ ৩ জন

19-11-2017 - 02:39:00 PM