Bartaman Patrika
রাজ্য
 
 

 কার্তিক আরাধনায় আলোক ঝলমল প্যান্ডেল। রবিবার তোলা নিজস্ব চিত্র

  স্বাস্থ্যসাথী এগিয়ে কয়েক কদম
‘আয়ুষ্মান ভারত’ নিয়ে রাজ্যপালের বড়াইকে যুক্তি দিয়ে খণ্ডন চন্দ্রিমার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বাস্থ্য সংক্রান্ত কেন্দ্রীয় সরকারের ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্পের গুণগান করার পাশাপাশি এ রাজ্যে তা চালু না হওয়ার প্রসঙ্গ উত্থাপন করে কার্যত শাসকদল তৃণমূলকে বৃহস্পতিবার খোঁচা দিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। সেই খোঁচার ২৪ ঘণ্টার মধ্যেই স্বাস্থ্যসাথী প্রকল্প ‘ঠারেভারে’ যে আয়ুষ্মান ভারত-এর তুলনায় কয়েকধাপ এগিয়ে, তা স্পষ্ট করে দিল নবান্ন। স্বাস্থ্যমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এক বিবৃতিতে শুক্রবার বলেছেন, স্বাস্থ্যসাথী প্রকল্পের পুরো টাকা দেয় রাজ্য সরকার। সেখানে আয়ুষ্মান ভারত প্রকল্পে ৬০ শতাংশ অর্থ দেয় কেন্দ্র। আয়ুষ্মান ভারত প্রকল্পে এ রাজ্যের লক্ষ্যমাত্রা ১.১২ কোটি পরিবার। যেখানে স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় ইতিমধ্যেই এসেছে ১.৫ কোটি পরিবার। আর যে ১.১২ কোটি পরিবারকে আয়ুষ্মান ভারত প্রকল্পের আওতায় আনার পরিকল্পনা নেওয়া হয়েছে, তা ইতিমধ্যেই রাজ্য সরকারের স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় এসেছে। দুটি প্রকল্পেই পাঁচ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসার খরচ মিলবে সংশ্লিষ্টদের।
বিবৃতিতে চন্দ্রিমাদেবী জানিয়েছেন, আয়ুষ্মান ভারতের তুলনায় স্বাস্থ্যসাথী প্রকল্পের সুযোগ-সুবিধা অনেক বেশি। নারী সশক্তিকরণের বিষয়টি মাথায় রেখে স্বাস্থ্যসাথী প্রকল্পের কার্ড বাড়ির গৃহকর্ত্রীর নামে প্রদান করা হচ্ছে। এই প্রকল্পের আওতায় রয়েছেন পরিবারের স্বামী এবং স্ত্রী দু঩’জনের অভিভাবকরাই। আয়ুষ্মান ভারত প্রকল্পে কোনও স্মার্টকার্ড নেই। এই প্রকল্পের জন্য একটা প্রিন্ট আউট নিতে হয় কমন সার্ভিসেস সেন্টার থেকে মাথাপিছু ৩০ টাকা দিয়ে। অর্থাৎ পাঁচ সদস্যের পরিবারকে এ বাবদ খরচ করতে হচ্ছে ১৫০ টাকা। কিন্তু স্বাস্থ্যসাথী প্রকল্পের স্মার্টকার্ড বিনামূল্যে পরিবারগুলিকে দেওয়া হয়েছে। হাসপাতালে ভর্তির ক্ষেত্রে আয়ুষ্মান ভারত প্রকল্পে গ্রাহকদের সার্ভার অথেনটিকেশন লাগে। সেখানে স্বাস্থ্যসাথীর স্মার্টকার্ডের চিপ থেকে যাবতীয় তথ্য সহজেই মেলায় ভর্তির সময় কোনও সমস্যা হয় না সুবিধা প্রাপকের। তাছাড়া আয়ুষ্মান ভারত চালু হওয়ার অনেক আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২০১৬ সালের ৩০ ডিসেম্বর স্বাস্থ্যসাথী প্রকল্প চালু করেছেন। বিবৃতিতে চন্দ্রিমাদেবী লিখেছেন, আয়ুষ্মান ভারত প্রকল্পে এ রাজ্য না থাকলেও, স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে সাধারণ মানুষ কোনও ক্ষতির সম্মুখীন হচ্ছেন না, হবেন না। রাজ্য সরকার ১০০ শতাংশ অর্থ প্রদান করে স্বাস্থ্যসাথী প্রকল্প চালু করে সাধারণ মানুষকে পরিষেবা দিচ্ছে। তাছাড়া লাগাতার নজরদারি, প্রকল্পে যুক্ত সব পক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ, তাদের মূল্যবান মতামত গ্রহণ, সুবিধা প্রাপকদের চিকিৎসা খরচ বাবদ অর্থ প্রদান এবং দ্রুত ক্ষোভ ও সমস্যা মেটানোর মতো কাজ নিয়মিত চলছে। এই গোটা প্রকল্পের কভারেজ এবং অর্থ প্রদান দ্রুত সারতে শক্তপোক্ত আইটি প্ল্যাটফর্ম রয়েছে। আর সে কারণেই অন্য রাজ্যকে যখন স্বাস্থ্য পরিষেবা নিয়ে নানা অভিযোগ ও দুর্নীতি সামলাতে হচ্ছে, তখন স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে বাংলা চলছে নিশ্চিন্তে।

09th  November, 2019
গলার কাঁটা ৪০০ মণ্ডল সভাপতি নির্বাচন আপাতত রদ
ডিসেম্বরের গোড়ায় ফের বিজেপির সভাপতি পদে বসছেন দিলীপ ঘোষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নব্য-পুরনোদের প্রবল দ্বন্দ্বের জেরে রাজ্যের ৪০০টির বেশি মণ্ডল সভাপতি নির্বাচন আপাতত রদ করার সিদ্ধান্ত নিল বিজেপি। রাজ্যজুড়ে এই মুহূর্তে বিজেপির সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া চলছে। সেখানে গেরুয়া পার্টিতে নেতৃত্বের রাশ ধরতে জেলায় জেলায় বিবাদ ক্রমেই বাড়ছে। 
বিশদ

আজ মমতার মন্ত্রিসভায় বড়সড় রদবদলের সম্ভাবনা, দায়িত্ব কমছে ব্রাত্যর
বনদপ্তরে রাজীব, অপ্রচলিত বিদ্যুৎ সুব্রতকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য মন্ত্রিসভায় কয়েকজন মন্ত্রীর দপ্তর পরিবর্তন করতে চলেছেন মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রবীণ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এবং শোভনদেব চট্টোপাধ্যায়ের পাশাপাশি রাজীব বন্দ্যোপাধ্যায়ের দপ্তরের কিছু পরিবর্তন করা হচ্ছে। তবে তাঁরা গুরুত্বপূর্ণ দপ্তরেরই দায়িত্বে থাকছেন। দুই দপ্তরবিহীন মন্ত্রীকে দপ্তর ফিরিয়ে দেওয়া হচ্ছে। কয়েকজনের দপ্তর কমানোও হচ্ছে। তবে নতুন কাউকে মন্ত্রী করা হচ্ছে না।  
বিশদ

কাল পর্যন্ত চলবে বিজ্ঞান মেলা
বিজ্ঞান আর প্রযুক্তি নিয়ে উচ্চশিক্ষার পরিকাঠামো এখন রাজ্যেই, দাবি পার্থর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পড়াশোনা এবং উচ্চশিক্ষার জন্য রাজে এখন আর পরিকাঠামোর কোনও অভাব নেই। প্রচুর নতুন কলেজ যেমন হয়েছে, তেমনি হয়েছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তাই আগে যেমন অনেক মেধাবী ছাত্রছাত্রী ভিনরাজ্য বা বিদেশে পড়তে যেতেন, এখন আর তেমনটা করার দরকার পড়ে না।  
বিশদ

‘এতদিন পরে কেন এসেছেন?’
সব্জির বাজারে অভিযানে গিয়ে প্রশ্নের
মুখে পড়লেন টাস্ক ফোর্সের সদস্যরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগুন লাগার সময়ে না এসে যখন আগুন ছড়িয়ে পড়েছে, তখন কেন এসেছেন? এতে কী লাভ হবে? শহরের কোনও ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ে বক্তা এমনটা বলছেন না। তিনি এ কথা বলছেন সব্জির সাম্প্রতিক দরদাম নিয়ে, যা বাজারে কার্যত আগুন লাগিয়ে দিয়েছে। দাম শুনে ছ্যাঁকা খাচ্ছেন সাধারণ মানুষ।  
বিশদ

কর্মীর পিএফ কেটেও জমা দিচ্ছে না
এ রাজ্যের সাড়ে ১৩ হাজার সংস্থা

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: এ রাজ্যে অনেক সংস্থা কর্মচারীদের থেকে পিএফ আদায় করে, অথচ সময়ে তা জমা করে না সরকারের কাছে। পিএফের টাকা নিয়ে ছিনিমিনি খেলার রোগ আছে গোটা দেশেই। ওই টাকা আদৌ জমা না করা বা তা নিয়ে ঢিলেমির জন্য সমস্যায় পড়তে হয় গ্রাহক বা সাধারণ কর্মচারীকেই। পিএফ গ্রাহকের সেই হয়রানি রুখতে বারবার কাঠোর হওয়ার হুমকি দিয়েছে কেন্দ্র। 
বিশদ

বিধান ভবনে বিজেপির হামলার প্রতিবাদে বিক্ষোভ কংগ্রেসের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, বারাসত: প্রদেশ কংগ্রেস কার্যালয়ে বিজেপির নজিরবিহীন হামলার প্রতিবাদে রবিবার উত্তর ২৪ পরগনা জেলার বিভিন্ন প্রান্তে বিক্ষোভ কর্মসূচি পালন করে জেলা কংগ্রেস নেতৃত্ব। রাস্তা অবরোধের পাশাপাশি টায়ার জ্বালিয়ে ও বিজেপির অফিসের সামনে প্রধানমন্ত্রীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা।  
বিশদ

রাজ্যপালকে আটকান, অমিত
শাহের কাছে আর্জি তৃণমূলের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: ‘পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকার সমান্তরাল প্রশাসন চালানোর চেষ্টা করছেন কেন? কেন্দ্রের পক্ষ থেকে কি এ ব্যাপারে তাঁকে কোনও বিশেষ নির্দেশ দেওয়া রয়েছে?’ রবিবার সরকারের ডাকা সর্বদলীয় বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছেই সরাসরি এই প্রশ্ন করে বসল তৃণমূল কংগ্রেস। দলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়ানকে পাশে রেখে টিএমসির সংসদীয় দলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘রাজ্যপাল পদকে আমরা সম্মান করি।
বিশদ

সমাপ্তির মৃত্যু থেকে শিক্ষা, আগামী বছর থেকে রাজ্যের সরকারি নার্সদের সাইকোলজিক্যাল কাউন্সেলিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সরকারি হাসপাতালের স্টাফ নার্স, এমনকী সিনিয়র নার্স ও শিক্ষিকাদের একাংশের মধ্যে আত্মহত্যা প্রবণতা এবং বিভিন্ন মানসিক সমস্যা বাড়ছে। অনেকেই প্রচণ্ড চাপের মধ্যে কাজ করতে করতে অবসাদেও ভুগছেন। রবিবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের নার্সিং শাখা সূত্রে এ খবর জানা গিয়েছে।  
বিশদ

রেশনে আধার সংযুক্তিকরণের কাজ ভালো এগলেও আরও সময় চাইতে পারে রাজ্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের রেশন গ্রাহকদের আধার সংযুক্তিকরণের প্রক্রিয়া দ্রুত এগলেও আরও সময় চাইতে পারে খাদ্য দপ্তর। এক মাসেরও কম সময়ের মধ্যে ৩৩ লক্ষেরও বেশি গ্রাহকের আধার সংযুক্তিকরণ হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত যা পরিসংখ্যান, তাতে ৯ কোটিরও কিছু বেশি রেশন গ্রাহকের আধার নম্বর যুক্ত করতে হবে। 
বিশদ

কর্মবিরতি থেকে সরছে না কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠনগুলি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউজিসি’র সপ্তম বেতনক্রমের কার্যকারিতা ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে না দেওয়ার প্রতিবাদে আন্দোলনে অনড় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠন। নতুন করে শনিবার কর্মবিরতির ডাক দিয়েছে রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠন। কাল, মঙ্গলবার অধ্যাপকরা এই কর্মসূচি পালন করবেন বলে জানিয়েছেন। 
বিশদ

আন্দোলন নিয়ে চলছে শিক্ষামন্ত্রী আর পার্শ্বশিক্ষকদের চাপানউতোর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষামন্ত্রী-পার্শ্বশিক্ষকদের চাপানউতোর চলছেই। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বার্তা দিলেও, তাতে আমল দিতে নারাজ এই শিক্ষকরা। তাঁদের সঙ্গে সরাসরি কথা না বললে কোনও কিছু হবে না বলে আন্দোলনকারীদের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে।  
বিশদ

হবু শিক্ষকদের ডিগ্রি যাচাইয়ে লিঙ্ক চালু করল এনসিটিই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হবু শিক্ষকদের নিয়োগ করার আগে বহু চাকরিদাতা সংস্থাই তাঁদের ডিগ্রি যাচাই করে নেয়। এনসিটিই বা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের মাধ্যমেই তা করা হয়। এতদিন এর জন্য একটি পোর্টাল চালু করেছিল এনসিটিই। 
বিশদ

আর ক্যাপ পরতে হবে না রাজ্যের ৪০ হাজার নার্সকে

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যের ৪০ হাজার স্টাফ নার্সের পোশাক থেকে ‘ক্যাপ’ বাদ পড়ছে। এমনই জানা গিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তর সূত্রে। নার্সিং ক্যাপ তুলে দেওয়া ও পোশাকের রং পরিবর্তন করতে চেয়ে একাধিক সংগঠন স্বাস্থ্য দপ্তরে চিঠি পাঠিয়েছিল। ক্যাপ তুলে নেওয়ার দাবি উঠছে প্রায় দু’বছর ধরে। 
বিশদ

বুলবুলের প্রভাবে ধানের ক্ষতিতে চিন্তিত খাদ্য দপ্তর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর দাপটে আমন ধানের ক্ষতি হওয়ায় কিছুটা উদ্বিগ্ন খাদ্য দপ্তরও। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় এই ক্ষতির মাত্রা বেশি। ধান উৎপাদনের নিরিখে ওই তিনটি জেলা কিছুটা পিছিয়ে আছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিকাঠামোয় নজর দেওয়ার পরেও অতীতের তুলনায় পরিস্থিতির কোনও বদল হয়নি। রাজস্ব আদায়ও তলানিতে। সম্প্রতি সিএজি’র রিপোর্টেও একথা উল্লেখ করা হয়েছে। যা নিয়ে অস্বস্তিতে বিনোদন কর বিভাগ। কলকাতা পুরসভার রাজস্বের অন্যতম স্তম্ভ হিসেবে বিবেচিত হলেও বর্তমানে বিভাগটি গুরুত্ব ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: সামাজিক প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে সংসার টানতে দীর্ঘ তিন বছর ধরে গঙ্গারামপুর শহরে টোটো চালাচ্ছেন স্কুলপাড়ার বাসিন্দা রীতা সরকার। চার বছর আগে স্বামীর মৃত্যুর ...

সংবাদদাতা, কাটোয়া: আজ সোমবার কাটোয়ার ঐতিহ্যবাহী কার্তিক লড়াইয়ের শোভাযাত্রায় অংশ নেবে ৬৬টি পুজো কমিটি। শোভাযাত্রা ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। শহরজুড়ে সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরাট কোহলিরা কলকাতায় আসার আগে দিন-রাতের টেস্টটিকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার জন্য তৎপর সিএবি। প্রতিদিন বিকেলে সংস্থার পক্ষ থেকে নতুন কিছু আয়োজনের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাওয়ার সুযোগ আছে। ব্যর্থ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  November, 2019

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৮/৮ রাত্রি ৫/১০। পুষ্যা ৪১/৫ রাত্রি ১০/২১। সূ উ ৫/৫৪/৪৩, অ ৪/৪৮/৩৯, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৮/৪৮ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/১৭ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৩/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৪/১৭/৩৬ দিবা ৩/৩৯/২৭। পুষ্যা ৩৯/১৯/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ১১/১ মধ্যে ও ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে, বারবেলা ২/৫/৪৫ গতে ৩/২৭/১৮ মধ্যে, কালবেলা ৭/১৭/৫৮ গতে ৮/৩৯/৩২ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/১১ গতে ১১/২২/৩৮ মধ্যে।
২০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

17-11-2019 - 04:12:19 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

17-11-2019 - 03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

17-11-2019 - 03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

17-11-2019 - 03:11:00 PM

কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীকে
চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে। ...বিশদ

17-11-2019 - 02:56:00 PM

পঃ বর্ধমানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মূর্তি ভাঙার অভিযোগ
শনিবার রাতে পশ্চিম বর্ধমানের মানকর স্টেশন রোড এলাকায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ...বিশদ

17-11-2019 - 01:23:59 PM