Bartaman Patrika
রাজ্য
 
 

 জগন্নাথদেবের ৫৬ ভোগ। নদীয়ার মায়াপুরে তোলা সমর বিশ্বাসের ছবি

কাটমানি নেওয়ার মতো দেওয়াও সমান
অপরাধ, বিধানসভায় স্পষ্ট বললেন পার্থ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষ নেওয়ার মতো সমান অপরাধ ঘুষ দেওয়াও। আইনেই এই নিদান রয়েছে। কাটমানি নিয়ে গত কয়েকদিন ধরে রাজ্যের নানা প্রান্তে যে তুমুল শোরগোল ও বিক্ষোভ শুরু হয়েছে, তার পরিপ্রেক্ষিতে আরও একবার একথা স্মরণ করিয়ে দিলেন রাজ্যের পরিষদীয়মন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার তিনি বিধানসভার অধিবেশন কক্ষে দাঁড়িয়ে বলেন, কাটমানি নিয়ে অনেকে হইচই করছেন। কিন্তু এঁদের মধ্যে কেউ কেউ সস্তা রাজনীতি করার জন্য পতাকা নিয়ে রাস্তায় নেমে পড়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই তো এনিয়ে অভিযোগ জানানোর জন্য সকলের কাছে দরজা খুলে দিয়েছেন। তবে তার সুযোগ নিয়ে সবাইকে কাঠগড়ায় দাঁড় করানোর চেষ্টা চলছে। মনে রাখতে হবে, কাটমানি নেওয়া যেমন অপরাধ, তেমন তা দেওয়াও সমান দোষ। তাই এমন ঘটনা ঘটলে দু’পক্ষকেই শাস্তি পেতে হবে।
নির্দিষ্টভাবে কাটমানি প্রসঙ্গে আলোচনার জন্য এদিন কোনও নির্ধারিত সূচি ছিল না অধিবেশনে। মন্ত্রী-বিধায়কদের দৈনিক ভাতা এক হাজার টাকা করে বাড়ানোর ব্যাপারে সম্প্রতি মুখ্যমন্ত্রীর ঘোষণাকে পাকাপোক্ত রূপ দিতে এদিন একটি বিল পাশের ব্যবস্থা করা হয়। প্রাক্তন বিধায়কদের চিকিৎসা ও ভ্রমণ ভাতা বৃদ্ধি এবং সরকারি কর্মচারীদের পে-কমিশন ও বকেয়া ডিএ’র ব্যাপারে সরকার কোনও পদক্ষেপ না করার অভিযোগে বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী সেই বিলকে মৌখিকভাবে সমর্থন জানাননি। আলোচনা শেষে জবাবি ভাষণ দেওয়ার সময় সাংগঠনিক নিয়ম অনুযায়ী সুজনবাবুদের বেতন বা ভাতার টাকার একাংশ দলীয় তহবিলে জমা দেওয়া বাধ্যবাধকতার কারণে তাঁরা এই বৃদ্ধির জন্য খুশি হতে পারছেন না বলে কটাক্ষ করেন পার্থবাবু। সেই সঙ্গে সুজনবাবুদের খরচ কীভাবে এই টাকায় চলে, তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তখনই বাম বিধায়কদের বেঞ্চ থেকে পাল্টা ‘কাটমানি, কাটমানি’ বলে টিপ্পনি করা হয়। সেই শুনেই কিঞ্চিৎ চটে যান পরিষদীয়মন্ত্রী। তিনি তখনই কাটমানি ইস্যুতে মুখ্যমন্ত্রীর নেওয়া পদক্ষেপ এবং তার পরিপ্রেক্ষিতে নানা জায়গায় শাসকদলের নেতা-কর্মীদের বাড়ি বা অফিসে বিক্ষোভ দেখানোর প্রসঙ্গে কিছু কড়া কথা বলেন।
বাম শিবিরের উদ্দেশে পার্থবাবু বলেন, আরে রাখুন, কাটমানি। আপনাদের সময় কত কেলেঙ্কারি হয়েছিল মনে নেই। জমি কেলেঙ্কারি, ট্রেজারি কেলেঙ্কারি, আরও কত কী। সবচেয়ে বড় কথা, এই সদনেরই একদা সদস্য তথা তৎকালীন ভূমিমন্ত্রী বিনয় চৌধুরী একদিন বলেছিলেন, তাঁদের সরকার প্রোমোটার, ঠিকাদারদের সরকারে পরিণত হয়েছে। আর একজন প্রাক্তন মুখ্যমন্ত্রী তো চোরেদের সরকারে থাকবেন না বলে ইস্তফা দিয়েছিলেন। আমাদের মুখ্যমন্ত্রী তো সাহস করে বলেছেন, দরজা খুলে দিলাম। অভিযোগ করুন। সত্যতা থাকলে তার বিহিত করা হবে। কিন্তু পতাকা নিয়ে ঘোরার দরকার কী? হাওয়া তুলে বাড়িতে বাড়িতে গেলাম—এটা ঠিক নয়। মুখ্যমন্ত্রী একটা ভালো উদ্যোগ নিয়েছেন। সবাই তো খারাপ নয়। প্রমাণ দিন, কে কাটমানি খেয়েছে, আর কেই বা দিয়েছে। মনে রাখবেন যারা টাকা নিয়েছে বা দিয়েছে, তাদের সবাইকেই জেলে যেতে হবে। আর যারা পতাকা নিয়ে ওইসব করছে, তাদেরও জেলে যেতে হবে।
পার্থবাবুর এহেন বক্তব্য শুনে অবশ্য সুজনবাবু পরে বলেন, একেই বোধহয় বলে চোরের মায়ের বড় গলা। মুখ্যমন্ত্রী নিজেই দলীয় বৈঠকে বারবার বলেছেন যে, আবাস যোজনার বাড়ি বা শৌচালয় তৈরি থেকে শুরু করে মৃতদেহ সৎকারের সমব্যাথী প্রকল্পের টাকা থেকেও কাটমানি খাচ্ছেন শাসকদলের নেতা-কর্মীরা। গ্রাম বা শহরের গরিব মানুষ বাসস্থান বা অন্যান্য সরকারি সুবিধা পেতে এই কাটমানি দিতে বাধ্য হয়েছে। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর তারা সেই টাকাই ফেরত চাইছে। এখন পার্থবাবুরা সেই টাকা ফেরতের জন্য গণবিক্ষোভ ঠেকাতে সেই কাটমানি দেওয়ার অপরাধে নিরীহ সাধারণ মানুষকে হুঁশিয়ারি দিচ্ছেন, যাতে তারা এগিয়ে না আসে।
রেলবাজেটে বাংলার বঞ্চনা নিয়ে কেন্দ্রের
বিরুদ্ধে সংসদে সরব সুদীপ ও অধীর

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ জুলাই: এবারের রেলবাজেটে বাংলার বঞ্চনা নিয়ে সংসদে সরব হলেন সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং অধীররঞ্জন চৌধুরি। তাঁদের অভিযোগ, রেলবাজেটে বাংলার সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করেছে কেন্দ্রীয় সরকার। কলকাতা মেট্রো সহ পশ্চিমবঙ্গের অনেক রেল প্রকল্পেই বাজেট বরাদ্দের পরিমাণ কমিয়ে দেওয়া হয়েছে।
বিশদ

ভুল হলে মানুষের কাছে গিয়ে
ক্ষমা চান, বিধায়কদের মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘মানুষই বিচারক। ভুল হলে তাঁদের কাছে গিয়েই ক্ষমা চাইতে হবে। মুখোমুখি হন মানুষের। তাঁদের এড়িয়ে যাওয়া চলবে না। ভুলের জন্য মানুষ যদি গালমন্দও করেন, মাথা পেতে নিতে হবে তা।’ বৃহস্পতিবার দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠকে এই নিদান দিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

কলেজগুলিকে চিঠি এনসিটিই’র
হবু শিক্ষকদের ক্লাস ফাঁকি রুখতে
বায়োমেট্রিক হাজিরা চালুর নির্দেশ

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: হবু শিক্ষকদের হাজিরা নিয়ে এবার কড়া অবস্থান নিল শিক্ষক শিক্ষণের নিয়ামক সংস্থা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশন (এনসিটিই)। প্রত্যেক শিক্ষক-শিক্ষণ কেন্দ্রে পড়ুয়াদের হাজিরার জন্য এবার বায়োমেট্রিক ব্যবস্থা চালুর নির্দেশ দিল তারা।
বিশদ

কলকাতায় সুবজসাথীর সাইকেলের
বদলে বর্ষাতি, শীতবস্ত্রের পরিকল্পনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সবুজসাথী প্রকল্পে কলকাতা বাদে সব জেলার পড়ুয়াদেরই সাইকেল দেওয়া হয়েছে। শহরের রাস্তায় সাইকেল চালানো যাবে না বলে, সেই সুবিধা থেকে বঞ্চিত হয়েছে মহানগরের ছাত্রছাত্রীরা। কিন্তু এবার তাদের জন্য বিকল্প ভাবনাচিন্তা করা হবে।
বিশদ

চার্জ গঠনের শুনানি ১৬ জুলাই
মহিলা বক্সারের যৌন হয়রানি মামলায় বাংলায় নথি দেওয়ার আবেদন নাকচ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্দর এলাকায় মহিলা বক্সারের যৌন হয়রানির মামলায় সাক্ষীদের বয়ানের নথি বাংলায় দেওয়ার জন্য আদালতে আবেদন জানাল এক অভিযুক্ত। বৃহস্পতিবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের (সিজেএম) কাছে ওই আবেদন জানান ধৃতের আইনজীবীরা।
বিশদ

রাষ্ট্রায়ত্ত সংস্থা বিক্রি রুখতে দিল্লিতে
সব দলের বিধায়ক পাঠানোর ভাবনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ইঙ্গিত দিয়েছেন।
বিশদ

তালিকায় হাওড়া, চক্রধরপুরও
সময়ানুবর্তিতায় পিছিয়ে পড়া বিভাগের কর্তাদের ক্লাস নিলেন রেল বোর্ডের চেয়ারম্যান

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: বিভিন্ন জোনে ট্রেন দেরিতে চলা নিয়ে যাত্রীদের সমস্যার অন্ত নেই। তাই ট্রেন চলাচলের সময়ানুবর্তিতার দিক থেকে পিছনের সারিতে থাকা ১২টি বিভাগের কর্তাদের ‘ক্লাস’ নিলেন খোদ রেল বোর্ডের চেয়ারম্যান। বাধ্য ছাত্রের মতো বিভাগীয় কর্তাদের বলতে হল, কেন ট্রেন সময়ে চালানো যাচ্ছে না, তার জন্য কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, অবস্থার পরিবর্তনে বিভাগীয় কর্তাদের পরামর্শই বা কী।
বিশদ

  ভুয়ো হলফনামা জমা দেওয়ার অভিযোগ, অভিষেককে তলব করল দিল্লির আদালত

 নয়াদিল্লি, ১১ জুলাই (পিটিআই): শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভুয়ো হলফনামা জমা দেওয়ার অভিযোগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো তথা ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল দিল্লির একটি আদালত। বিশদ

প্রশান্ত কিশোর আমাদের লোক, আমরাই পাঠিয়েছি
তৃণমূল সদস্যদের উদ্দেশে মন্তব্য
ঝাড়খণ্ডের বিজেপি এমপি’র

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১১ জুলাই: যে ব্যক্তিকে ধরে এবার পশ্চিমবঙ্গে বিধানসভার ভোট-বৈতরণী পার করতে চাইছেন, সেই প্রশান্ত কিশোর আমাদেরই লোক। আমরাই পাঠিয়েছি। আজ লোকসভায় তৃণমূলকে উদ্দেশ করে বিজেপির ঝাড়খণ্ডের এমপি সুনীলকুমার সিং এমন মন্তব্য করায় চাঞ্চল্য তৈরি হয়েছে।
বিশদ

সাম্প্রদায়িকতার প্রতিবাদে বিধানসভায় গৃহীত হল তৃণমূল এবং বাম-কংগ্রেসের যুক্ত প্রস্তাব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গ সহ গোটা দেশে সাম্প্রদায়িক রাজনীতির প্রতিবাদ করে বিধানসভায় বৃহস্পতিবার দুটি পৃথক প্রস্তাব এনেছিল শাসকদল তৃণমূল কংগ্রেস ও বিরোধী বাম-কংগ্রেস। দুটি প্রস্তাবেই নাম উল্লেখ না থাকলেও আক্রমণের লক্ষ্য ছিল কেন্দ্রের শাসকদল বিজেপি।
বিশদ

নির্দিষ্ট জায়গা থেকে কিনতে বাধ্য করার অভিযোগ
সরকারি আদেশ ছাড়াই বিআইটি সহ
কয়েকটি পলিটেকনিকে পোশাকবিধি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পোশাকবিধি নিয়ে অসন্তোষ বিড়লা ইনস্টিটিউট অব টেকনোলজিতে (বিআইটি)। কারিগরি শিক্ষা দপ্তরের কোনও নির্দেশিকা নেই। তবুও বছর বছর পড়ুয়াদের ইউনিফর্ম কিনতে বাধ্য করা হয়। অভিযোগ, যে কোনও দোকান নয়, বিটি রোডের কাছে একটি নির্দিষ্ট দোকান থেকেই কিনতে হয় পোশাক।
বিশদ

রোহিঙ্গা মহিলাদের নিয়ে ব্যবসা, অভিযুক্তের জামিন বাতিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনুপ্রবেশকারী রোহিঙ্গা মহিলাদের নিয়ে পুরোদস্তুর ব্যবসা শুরু হয়েছে। এমন ব্যবসায়ী চক্রের অন্যতম সদস্য ধৃত কল্লোল মিত্রর জামিনের আবেদন সূত্রে সরকারি আইনজীবী এমনই গুরুতর অভিযোগ তুললেন। জানালেন, এই চক্রের সঙ্গে আরও কারা যুক্ত, তা খতিয়ে দেখা হচ্ছে।
বিশদ

অ্যালায়েড মেডিক্যাল কাউন্সিলে মনোনয়ন নিয়ে বিধানসভায় বিতর্ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের অ্যালায়েড মেডিক্যাল ও প্যারা মেডিক্যাল কাউন্সিলের প্রেসিডেন্ট ও ভাইস-প্রেসিডেন্টের পদে সরকার মনোনীতদের আনার উদ্দেশ্যে বৃহস্পতিবার বিধানসভায় সংশোধনী বিল পাশ হল। মূল বিলটিতে এই কাউন্সিলের সদস্যদের ভোটে এই দুটি পদে নির্বাচন করার কথা বলা হয়েছিল।
বিশদ

  বিধায়কদের সবক শেখানো কতটা কার্যকর হল, নজর রাখবেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়কদের সবক শেখালেন। কী করতে হবে, আর হবে না, তারও পাঠ দিলেন। কিন্তু সেখানেই ইতি নয়। চলতি মাসের শেষে ফের পর্যালোচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তৃণমূল ভবনে দলীয় বিধায়কদের দেওয়া নির্দেশ কার্যকর করার ব্যাপারে তাঁর নজর যে থাকবে, সেটাই বুঝিয়ে দিয়েছেন দলনেত্রী।
বিশদ

11th  July, 2019

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও। ...

লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...

  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ‘ডায়না’
১৯০০:অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯০৪: চিলির নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
১৯০৯: চিত্র পরিচালক বিমল রায়ের জন্ম
১৯৬৫: ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের জন্ম
১৯৭২: গুগলের কর্ণধার সুন্দর পিচাইয়ের জন্ম
১৯৯১: ফুটবলার হামেস রডরিগেজের জন্ম
১৯৯৭: পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের জন্ম
১৯৯৯: অভিনেতা রাজেন্দ্রকুমারের মৃত্যু
২০১২: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের মূত্যু
২০১৩: অভিনেতা প্রাণের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে এনইএফটি, আরটিজিএস, আইএমপিএস-এর চার্জ প্রত্যাহার করল এসবিআই 

03:16:50 PM

দিল্লিতে বান্ধবীকে ছুরি মারার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে

02:54:00 PM