Bartaman Patrika
রাজ্য
 

কাটমানি নেওয়ার মতো দেওয়াও সমান
অপরাধ, বিধানসভায় স্পষ্ট বললেন পার্থ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষ নেওয়ার মতো সমান অপরাধ ঘুষ দেওয়াও। আইনেই এই নিদান রয়েছে। কাটমানি নিয়ে গত কয়েকদিন ধরে রাজ্যের নানা প্রান্তে যে তুমুল শোরগোল ও বিক্ষোভ শুরু হয়েছে, তার পরিপ্রেক্ষিতে আরও একবার একথা স্মরণ করিয়ে দিলেন রাজ্যের পরিষদীয়মন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার তিনি বিধানসভার অধিবেশন কক্ষে দাঁড়িয়ে বলেন, কাটমানি নিয়ে অনেকে হইচই করছেন। কিন্তু এঁদের মধ্যে কেউ কেউ সস্তা রাজনীতি করার জন্য পতাকা নিয়ে রাস্তায় নেমে পড়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই তো এনিয়ে অভিযোগ জানানোর জন্য সকলের কাছে দরজা খুলে দিয়েছেন। তবে তার সুযোগ নিয়ে সবাইকে কাঠগড়ায় দাঁড় করানোর চেষ্টা চলছে। মনে রাখতে হবে, কাটমানি নেওয়া যেমন অপরাধ, তেমন তা দেওয়াও সমান দোষ। তাই এমন ঘটনা ঘটলে দু’পক্ষকেই শাস্তি পেতে হবে।
নির্দিষ্টভাবে কাটমানি প্রসঙ্গে আলোচনার জন্য এদিন কোনও নির্ধারিত সূচি ছিল না অধিবেশনে। মন্ত্রী-বিধায়কদের দৈনিক ভাতা এক হাজার টাকা করে বাড়ানোর ব্যাপারে সম্প্রতি মুখ্যমন্ত্রীর ঘোষণাকে পাকাপোক্ত রূপ দিতে এদিন একটি বিল পাশের ব্যবস্থা করা হয়। প্রাক্তন বিধায়কদের চিকিৎসা ও ভ্রমণ ভাতা বৃদ্ধি এবং সরকারি কর্মচারীদের পে-কমিশন ও বকেয়া ডিএ’র ব্যাপারে সরকার কোনও পদক্ষেপ না করার অভিযোগে বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী সেই বিলকে মৌখিকভাবে সমর্থন জানাননি। আলোচনা শেষে জবাবি ভাষণ দেওয়ার সময় সাংগঠনিক নিয়ম অনুযায়ী সুজনবাবুদের বেতন বা ভাতার টাকার একাংশ দলীয় তহবিলে জমা দেওয়া বাধ্যবাধকতার কারণে তাঁরা এই বৃদ্ধির জন্য খুশি হতে পারছেন না বলে কটাক্ষ করেন পার্থবাবু। সেই সঙ্গে সুজনবাবুদের খরচ কীভাবে এই টাকায় চলে, তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তখনই বাম বিধায়কদের বেঞ্চ থেকে পাল্টা ‘কাটমানি, কাটমানি’ বলে টিপ্পনি করা হয়। সেই শুনেই কিঞ্চিৎ চটে যান পরিষদীয়মন্ত্রী। তিনি তখনই কাটমানি ইস্যুতে মুখ্যমন্ত্রীর নেওয়া পদক্ষেপ এবং তার পরিপ্রেক্ষিতে নানা জায়গায় শাসকদলের নেতা-কর্মীদের বাড়ি বা অফিসে বিক্ষোভ দেখানোর প্রসঙ্গে কিছু কড়া কথা বলেন।
বাম শিবিরের উদ্দেশে পার্থবাবু বলেন, আরে রাখুন, কাটমানি। আপনাদের সময় কত কেলেঙ্কারি হয়েছিল মনে নেই। জমি কেলেঙ্কারি, ট্রেজারি কেলেঙ্কারি, আরও কত কী। সবচেয়ে বড় কথা, এই সদনেরই একদা সদস্য তথা তৎকালীন ভূমিমন্ত্রী বিনয় চৌধুরী একদিন বলেছিলেন, তাঁদের সরকার প্রোমোটার, ঠিকাদারদের সরকারে পরিণত হয়েছে। আর একজন প্রাক্তন মুখ্যমন্ত্রী তো চোরেদের সরকারে থাকবেন না বলে ইস্তফা দিয়েছিলেন। আমাদের মুখ্যমন্ত্রী তো সাহস করে বলেছেন, দরজা খুলে দিলাম। অভিযোগ করুন। সত্যতা থাকলে তার বিহিত করা হবে। কিন্তু পতাকা নিয়ে ঘোরার দরকার কী? হাওয়া তুলে বাড়িতে বাড়িতে গেলাম—এটা ঠিক নয়। মুখ্যমন্ত্রী একটা ভালো উদ্যোগ নিয়েছেন। সবাই তো খারাপ নয়। প্রমাণ দিন, কে কাটমানি খেয়েছে, আর কেই বা দিয়েছে। মনে রাখবেন যারা টাকা নিয়েছে বা দিয়েছে, তাদের সবাইকেই জেলে যেতে হবে। আর যারা পতাকা নিয়ে ওইসব করছে, তাদেরও জেলে যেতে হবে।
পার্থবাবুর এহেন বক্তব্য শুনে অবশ্য সুজনবাবু পরে বলেন, একেই বোধহয় বলে চোরের মায়ের বড় গলা। মুখ্যমন্ত্রী নিজেই দলীয় বৈঠকে বারবার বলেছেন যে, আবাস যোজনার বাড়ি বা শৌচালয় তৈরি থেকে শুরু করে মৃতদেহ সৎকারের সমব্যাথী প্রকল্পের টাকা থেকেও কাটমানি খাচ্ছেন শাসকদলের নেতা-কর্মীরা। গ্রাম বা শহরের গরিব মানুষ বাসস্থান বা অন্যান্য সরকারি সুবিধা পেতে এই কাটমানি দিতে বাধ্য হয়েছে। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর তারা সেই টাকাই ফেরত চাইছে। এখন পার্থবাবুরা সেই টাকা ফেরতের জন্য গণবিক্ষোভ ঠেকাতে সেই কাটমানি দেওয়ার অপরাধে নিরীহ সাধারণ মানুষকে হুঁশিয়ারি দিচ্ছেন, যাতে তারা এগিয়ে না আসে।
12th  July, 2019
প্রয়াত অভিনেতা স্বরূপ দত্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হলেন স্বর্ণযুগের অভিনেতা স্বরূপ দত্ত। বুধবার সকাল ৬টা ১০ মিনিটে শহরের এক বেসরকারি হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৮ বছর। গত চারদিন মাথায় চোট নিয়ে তিনি ওই হাসপাতালেই ভর্তি ছিলেন। তাঁর মৃত্যতে টলিপাড়ায় গভীর শোকের ছায়া নেমে আসে।
বিশদ

  ফি বছর মন্ত্রী-বিধায়কদের ভাতা বাড়লে
অঙ্গনওয়াড়ি কর্মীদের নয় কেন: বিমান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারে জিনিসপত্রের দামের যুক্তি দেখিয়ে মন্ত্রী-বিধায়কদের বেতন-ভাতা ফি বছর বাড়াচ্ছেন মা-মাটি-মানুষের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ বাংলাজুড়ে যেসব অঙ্গনওয়াড়ি কর্মী তথা মা-বোনেরা লাখ লাখ প্রসূতি ও শিশুর স্বাস্থ্যের দিকে বছরভর নজর রাখেন, তাঁদের আর্থিক দুর্দশা কাটানোর ব্যাপারে কোনও ভ্রুক্ষেপ নেই তাঁর।
বিশদ

সীমান্তে বাড়ছে গোরু পাচারকারীদের দাপট
রাজ্য পুলিসের সঙ্গে যৌথ অভিযান চেয়ে
নবান্নে ডিজির সঙ্গে বৈঠকে বিএসএফ কর্তা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সীমান্তে বাড়ছে গোরু পাচার। তা রুখতে গিয়ে বিএসএফের সঙ্গে গোরু পাচারকারীদের গুলির লড়াই ঘটেই চলেছে। গত কয়েকদিনে বিএসএফের সঙ্গে গোরু পাচারকারীদের লড়াইয়ে অন্তত ৫০ রাউন্ডের কাছাকাছি গুলি চলেছে।
বিশদ

বানভাসি উত্তরবঙ্গ থেকে ২১শের সভায়
আসবেন কত মানুষ, দুশ্চিন্তায় তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বানভাসি উত্তরবঙ্গ থেকে দলীয় কর্মী-সমর্থকদের একুশের জুলাইয়ের সভায় আসা নিয়ে দুঃশ্চিন্তায় তৃণমূল। বুধবার এই আশঙ্কার কথা জানালেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের শ্রমিক নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। তবে, রাজ্যের বাকি অংশের জমায়েত অতীতের রেকর্ডকে ছাপিয়ে যাবে বলেই দাবি তাঁর।
বিশদ

  দক্ষিণবঙ্গে আপাতত ভালো বৃষ্টির খবর নেই, উত্তরে বর্ষণ কমায় স্বস্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণবঙ্গের দহনজ্বালা মেটার কোনও আশাই দেখা যাচ্ছে না আপাতত। আবহাওয়াবিদরা শোনাতে পারছেন না কোনও আশার কথা। ফলে একইরকম ভ্যাপসা গরম, বিকেল ও সন্ধ্যার দিকে মেঘলা আকাশ, কোথাও কোথাও এক-দু’পশলা বৃষ্টি— এটাই আজ ও কালের আবহাওয়ার পূর্বাভাস দক্ষিণবঙ্গের জেলাগুলির জন্য।
বিশদ

  বিজেপি-তৃণমূল নিয়ে বিতর্কিত মন্তব্য কেন,
তন্ময়ের কৈফিয়ত চেয়ে জেলাকে নির্দেশ সূর্যর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজনীতি ও অস্পৃশ্যতা সম্পূর্ণ ভিন্ন বিষয় এবং এই দুইয়ের অবস্থানও ভিন্ন—মূলত এই যুক্তিতে গেরুয়া বাহিনীর হাতে আক্রান্ত মানুষকে রক্ষা করতে প্রয়োজনে তৃণমূলের পাশে দাঁড়ানোর পক্ষে সম্প্রতি সওয়াল করে দলের অন্দরে ব্যাপক বিভ্রান্তি তৈরি করেছেন সিপিএমের বিধায়ক তন্ময় ভট্টাচার্য।
বিশদ

পাশকুঁড়া স্টেশনে একটি ওভারব্রিজ চান এমপি দেব
পশ্চিমবঙ্গে ৮৭টি ওভারব্রিজ তৈরি
করবে রেল, লোকসভায় আশ্বাস মন্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ জুলাই: দুর্ঘটনা আটকাতে রাজ্যের পাশকুঁড়া স্টেশনে একটি রেল ওভারব্রিজের (আরওবি) দাবি করলেন তৃণমূল কংগ্রেস এমপি অভিনেতা দীপক অধিকারী (দেব)। আজ লোকসভার প্রশ্নোত্তর পর্বে তিনি বলেন, ‘পাশকুঁড়া রাজ্যের রেলওয়ে স্টেশনগুলির মধ্যে অন্যতম ব্যস্ত একটি স্টেশন।
বিশদ

কৃষকবন্ধু প্রকল্পকে হাতিয়ার করে
ধান বিক্রিতে ফড়েদের
আটকাতে চাইছে খাদ্য দপ্তর

 কৌশিক ঘোষ, কলকাতা: সরকারের কাছে ধান বিক্রির প্রক্রিয়ায় ফড়েদের আটকাতে ‘কৃষকবন্ধু’ প্রকল্পটিকে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য খাদ্য দপ্তর। আগামী অক্টোবর মাস থেকে শুরু হতে চলা নতুন খরিফ মরশুমে এই ব্যবস্থা চালু করতে চাইছে দপ্তর।
বিশদ

  বরাদ্দ অর্থ নির্দিষ্ট অর্থবর্ষেই খরচ করতে হবে,
প্রকল্প ব্যয়ের হিসেব রাখতে চালু দুটি মডিউল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ নির্দিষ্ট অর্থবর্ষেই খরচ করতে হবে। পড়ে থাকা টাকা পরের বছর খরচ করা যাবে না বলে অর্থ দপ্তর থেকে নির্দেশিকা জারি করা হয়েছে। সেই সঙ্গে নির্দেশে বলা হয়েছে, কোন প্রকল্পের টাকা পড়ে আছে, কত টাকা পড়ে আছে, তার বিস্তারিত রিপোর্ট পাঠাতে হবে।
বিশদ

কেন্দ্রীয় প্রকল্পের কাটমানি উদ্ধারে
আজ রাজ্যজুড়ে বিক্ষোভে বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় প্রকল্পগুলি থেকে তৃণমূলের নেতাদের নেওয়া কাটমানি উদ্ধারে আজ, বৃহস্পতিবার রাজ্যজুড়ে বিডিও-এসডিও-পুরসভায় বিক্ষোভ-অবস্থান করবে বিজেপি। কোচবিহার থেকে ক্যানিং-সর্বত্র সাধারণ মানুষের থেকে তোলা কাটমানি আদায়ে এবার আদাজল খেয়ে নামছে গেরুয়া শিবির।
বিশদ

রাষ্ট্রীয় স্বাস্থ্য বিমা যোজনা বন্ধ, কেন্দ্রীয় অনুদান স্থগিত
রাজ্যে সঙ্কটে প্রায় ১৩০০
রোগী সহায়কের চাকরি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের দেড়শো হাসপাতালে কর্মরত প্রায় ১৩০০ রোগী সহায়কের চাকরি সঙ্কটের মুখে। তাঁরা এতদিন জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় রাষ্ট্রীয় স্বাস্থ্য বিমা যোজনা প্রকল্পের (আরএসবিওয়াই) অধীনে কর্মরত ছিলেন। অন্যান্য রাজ্যে কেন্দ্রীয় সরকারি বিমা প্রকল্প ‘আয়ুষ্মান ভারত’ এবং এ রাজ্যে ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্প চালু হওয়ার পর আরএসবিওয়াই প্রকল্প উঠে গিয়েছে।
বিশদ

রাজীব কুমারের আইনজীবী বললেন আদালতে
সারদা: বাছাই করে রাজ্যের পুলিস
কর্তাদের তলব করছে সিবিআই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারদা তথা চিটফান্ড মামলার তদন্তে এক টাকাও উদ্ধার করতে পারেনি সিবিআই। অথচ, তারাই রাজ্য সরকার গঠিত বিশেষ তদন্তকারী বাহিনীর বাছাই করা কয়েকজন সদস্যকে জেরা করতে চাইছে।
বিশদ

  আজ মোদির বাসভবনে প্রাতঃরাশ বৈঠকে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে সরব হবেন বাংলার ৩ বিজেপি এমপি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ জুলাই: রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এবার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে অভিযোগ জানাবেন বাংলার বিজেপি এমপিরা। আগামীকাল, বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর বাসভবনে নরেন্দ্র মোদির সঙ্গে প্রাতঃরাশ বৈঠক করবেন বঙ্গ বিজেপির তিনজন সংসদ সদস্য।
বিশদ

সরকারি জমি হাতবদল, নবান্ন ব্যবস্থা
নিল ভূমি আধিকারিকদের বিরুদ্ধে

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: সরকারি জমি হস্তান্তরের অভিযোগে ৫-৭ জন বিএলএলআরও এবং রেভিনিউ অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নিল ভূমি রাজস্ব দপ্তর। জমি দুর্নীতি নিয়ে নবান্নে বেশ কিছু অভিযোগ আসে। বহু জায়গাতেই সরকারি জমি হাতবদল হয়ে গিয়েছে বলে অভিযোগ করা হয় গ্রিভান্স সেলে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৭ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশে ব্যবসায়ী অপহরণের মামলায় সমাজবাদী পার্টি (সপা)’র প্রাক্তন এমপি আতিক আহমেদের বাড়িতে তল্লাশি চালালো সিবিআই। গতমাসে সুপ্রিম কোর্টের নির্দেশ আহমেদের বিরুদ্ধে অপহরণের মামলা রুজু করে তদন্তকারী সংস্থা। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার সমস্ত স্কুলে মশাবাহিত রোগের প্রতিকার ও প্রতিরোধ বিষয়ে সচেতনতা শিবির চলছে। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কলকাতায় ঘোরার পর মন্দিরে পুজো দিয়ে বাড়ি ফেরার পথে কন্টেনারের পিছনে প্রাইভেট গাড়ির ধাক্কায় মৃত্যু হল ওড়িশার বাসিন্দা চার আরোহীর। বুধবার ভোরে দুর্ঘটনাটি ঘটেছে ৬ নম্বর জাতীয় সড়কে সাঁকরাইল থানার ধূলাগড়ে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৯: কবি বিষ্ণু দের জন্ম
১৯১৮: দক্ষিণ আফ্রিকার বর্ণবিদ্বেষী আন্দোলনের নেতা তথা সে দেশের প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার জন্ম
১৯২৭:সঙ্গীতশিল্পী মেহেদি হাসানের জন্ম
১৯৪৯: ক্রিকেটার ডেনিস লিলির জন্ম
১৯৮২: অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জন্ম,
২০১২: অভিনেতা রাজেশ খান্নার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৩.৮৬ টাকা ৮৬.৯৯ টাকা
ইউরো ৭৫.৫৪ টাকা ৭৮.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া অহোরাত্র। শ্রবণা ৫১/১১ রাত্রি ১/৩৪। সূ উ ৫/৫/৩৯, অ ৬/১৯/৫৪, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ২/৫৬ মধ্যে, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪০ গতে ১/৩ মধ্যে।
১ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৫৯/৪৩/২৬ শেষরাত্রি ৪/৫৮/১০। শ্রবণানক্ষত্র ৪৮/২৭/৩৪ রাত্রি ১২/২৭/৫০, সূ উ ৫/৪/৪৮, অ ৬/২২/১৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৮ গতে ৩/০ মধ্যে, বারবেলা ৪/৪২/৩২ গতে ৬/২২/১৩ মধ্যে, কালবেলা ৩/২/৫২ গতে ৪/৪২/৩২ মধ্যে, কালরাত্রি ১১/৪৩/৩১ গতে ১/৩/৫০ মধ্যে।
১৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওয়েস্ট ইন্ডিজ সফর: আগামীকাল ভারতীয় দল ঘোষণা হচ্ছে না 
ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল নির্বাচন আগামীকাল হচ্ছে না। শুক্রবার ...বিশদ

08:00:46 PM

  আজ হল না কর্ণাটকে আস্থাভোট
কর্ণাটকে আস্থাভোট না হয়েই আজ বিধানসভা মুলতুবি হয়ে যায়। এর ...বিশদ

06:41:29 PM

হাওড়া স্টেশনে আগুন
হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সে আগুন লাগার ঘটনা ঘটল। টিকিট কাউন্টারের ...বিশদ

06:09:01 PM

তীব্র গরমে পূর্বস্থলীর ১১জন ছাত্রছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি
বৃহস্পতিবার তীব্র গরমে পূর্বস্থলী থানার মাজিদা গণবিদ্যাপীঠ স্কুলে ...বিশদ

05:54:53 PM

 কেতুগ্রামে তৃণমূল বিজেপি সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ
কেতুগ্রাম ১ ব্লকের কাঁদরায় বিজেপির ডেপুটেশনকে ঘিরে ধুন্ধুমার। ব্যাপক বোমাবাজিতে ...বিশদ

05:44:44 PM

শিলিগুড়ির পুলিশ কমিশনারের পদ থেকে সরানো হল ভরতলাল মিনাকে

05:17:51 PM