Bartaman Patrika
রাজ্য
 

  সোনার উপর কর বসানোর কেন্দ্রীয় সিদ্ধান্ত রহস্যজনক, মন্তব্য অমিতের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধানসভায় ব্যয়মঞ্জুরি বিলের উপর আলোচনায় কেন্দ্রীয় সরকারের আর্থিক নীতিকে কড়া আক্রমণ করলেন অর্থমন্ত্রী অমিত মিত্র। কেন্দ্রীয় বাজেটে সেস ও সারচার্জ বসিয়ে দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে আঘাত করা হয়েছে বলে মনে করেন অর্থমন্ত্রী। কারণ এই সেস ও সারচার্জের ভাগ রাজ্যগুলি পায় না। কেন্দ্রীয় বাজেটে যেভাবে সোনার উপর কর চাপানো হয়েছে তাকে ‘রহস্যজনক’ বলে উল্লেখ করেন অমিতবাবু। তিনি বলেন, এই কারণে স্মাগলিং, কালোবাজারি ও হাওয়ালা কারবার বাড়ছে। আর সাধারণ মানুষ, যাঁরা টাকা জমিয়ে ভবিষ্যতের নিরাপত্তার জন্য অল্প অল্প করে সোনা কেনেন, তাঁরা সমস্যায় পড়েন।
রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরের আগামী বছরের মার্চ মাস পর্যন্ত বাজেটে বরাদ্দ অর্থ খরচের অনুমোদনের জন্য ব্যয়মঞ্জুরি বা অ্যাপ্রোপ্রিয়েশন বিল বিধানসভায় পাশ করাতে হয়। বিলের উপর আলোচনায় কংগ্রেসের সুখবিলাস বর্মা ও সিপিএমের অশোক ভট্টাচার্য রাজ্য সরকারের আর্থিক নীতির সমালোচনা করেন। পরিসংখ্যান সহকারে তাঁদের দু’জনের বক্তব্যের মূল সুর ছিল, কেন্দ্রীয় করের অংশ ও কেন্দ্রীয় অনুদান থেকে রাজ্যের আয়ের বেশিরভাগ আসছে। এই রাজ্যের নিজস্ব আয় বৃদ্ধি অন্য রাজ্যগুলির তুলনয় কম। অর্থমন্ত্রী তাঁর জবাবি ভাষণে পাল্টা পরিসংখ্যান তুলে ধরে রাজ্যের আর্থিক অবস্থার উন্নয়নের কথা বলেন। তিনি জানান, ২০১০-১১ আর্থিক বছরের তুলনায় ১৮-১৯ আর্থিক বছরে রাজ্যের সামগ্রিক অভ্যন্তরীণ উৎপাদন (জিএসডিপি) আড়াই গুণ বেড়েছে। পরিকল্পনা খাতে ও মূলধনী খাতে ব্যয় ওই সময়ে বেড়েছে যথাক্রমে ৬ ও ১১ গুণ। সামাজিক উন্নয়ন, পরিকাঠামো ও কৃষি ক্ষেত্রে বরাদ্দ কয়েক গুণ বেড়েছে। ১০-১১ আর্থিক বছরে রাজ্যের নিজস্ব কর সংগ্রহ হয়েছিল ২১ হাজার ১২৮ কোটি টাকা। সেটা এখন তিন গুণ বেড়ে ৬৫ হাজার ৩৪১ কোটি টাকা হয়েছে। ঋণের সঙ্গে জিএসডিপি-র অনুপাত ওই সময়ে ৪০.৬৫ শতাংশ থেকে কমে ৩৩.৯১ শতাংশ হয়েছে। এই সবই দেখিয়ে দিচ্ছে, রাজ্যের কতটা অর্থনৈতিক উন্নয়ন হয়েছে।
অসুস্থ থাকার জন্য এবারের অধিবেশনে এর আগে শুধু একদিন বাজেট আলোচনার জবাবি ভাষণ দিতে বিধানসভায় এসেছিলেন অমিতবাবু। অুসস্থতার জন্য এদিন তাঁকে বসে বসে বক্তব্য পেশ করার অনুমতি দেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বিধানসভায় সরকারের সাফল্য তুলে ধরার পাশাপাশি কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেন অর্থমন্ত্রী। তিনি বলেন, কেন্দ্রীয় সরকার ‘মেক ইন ইন্ডিয়া’ কর্মসূচি নিয়েছে। আসলে ওরা ‘ব্রেক ইন ইন্ডিয়া’ করছে। বিনিয়োগের প্রস্তাব আসা ১৯ শতাংশ কমে গিয়েছে দেশে। যেখানে পশ্চিমবঙ্গে বিনিয়োগ চার বছর ধরে বেড়েই চলেছে। পশ্চিমবঙ্গ এগিয়ে চলেছে। কেন্দ্রীয় সরকার রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে বিক্রি করার মাধ্যমে ‘সেল আউট’ করেছে। এই প্রথম রাজস্ব ঘাটতি মেটাতে বিদেশি ঋণ নেওয়া হচ্ছে। এটা করে বড় ঝুঁকি নিয়েছে কেন্দ্র। কিন্তু এসব করা সত্ত্বেও কেন্দ্রকে কেউ কিছু বলছে না ভয়ের কারণে। আলোচনার সময় কংগ্রেসের সুখবিলাস বর্মা অবশ্য অভিযোগ করেন, বাম আমলের তুলনায় এই সরকার বেশি ঋণ নিয়েছে। বাজার থেকে ঋণ নেওয়ার সমস্যা হচ্ছে। এখন সুদ মেটাতে হচ্ছে। আসল টাকা মেটানোর সময় আরও সমস্যায় পড়বে রাজ্য।
  বিধায়কদের সবক শেখানো কতটা কার্যকর হল, নজর রাখবেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়কদের সবক শেখালেন। কী করতে হবে, আর হবে না, তারও পাঠ দিলেন। কিন্তু সেখানেই ইতি নয়। চলতি মাসের শেষে ফের পর্যালোচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তৃণমূল ভবনে দলীয় বিধায়কদের দেওয়া নির্দেশ কার্যকর করার ব্যাপারে তাঁর নজর যে থাকবে, সেটাই বুঝিয়ে দিয়েছেন দলনেত্রী।
বিশদ

রোজভ্যালি: প্রসেনজিতের পর
এবার ইডি’র তলব ঋতুপর্ণাকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রসেনজিতের পর এবার ঋতুপর্ণা। রোজভ্যালিকাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তরফে নোটিস গেল জনপ্রিয় এই অভিনেত্রীর কাছে। রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর সঙ্গে বিদেশ ভ্রমণ ও সিনেমার স্বত্ব সংক্রান্ত বিষয়ে তাঁর কাছে জানতে চান তদন্তকারী অফিসাররা।
বিশদ

মমতার ঘোষিত প্রকল্পগুলি অবহেলিত
রেলের পিঙ্ক বুক বেরল, বাজেটে বাংলার
জন্য বরাদ্দের পরিমাণ অত্যন্ত নগণ্য

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১০ জুলাই: বোয়াইচণ্ডী-আরামবাগ ৩১ কিলোমিটার দীর্ঘ রেললাইনের জন্য বাজেট বরাদ্দ হয়েছে মাত্র এক লক্ষ টাকা। দীঘা-জলেশ্বর নতুন রেললাইন তৈরির প্রকল্পে এবার অনুমোদিত বরাদ্দের পরিমাণও এক লক্ষ টাকা। ভাগীরথী নদীর উপর রেল সেতু সহ আজিমগঞ্জ থেকে মুর্শিদাবাদ পর্যন্ত রেললাইন তৈরির জন্য বরাদ্দ হয়েছে নামমাত্র। এক কোটি টাকা।
বিশদ

প্রায় ৩৪ হাজার শূন্যপদে নিয়োগ
শীঘ্রই, ঘোষণা মমতার

স্বনির্ভর গোষ্ঠীগুলিকে বার্ষিক ৫ হাজার টাকা অনুদান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের প্রায় ৩৪ হাজার শূন্যপদে শীঘ্রই নিয়োগের আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিধানসভায় তিনি তাঁর বক্তব্যের মাঝেই বলেন, রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে কর্মচারীরা অবসর নেওয়ায় বহু পদ শূন্য হয়েছে। মানুষের পরিষেবায় যাতে কোনওরকম ঘাটতি না হয়, তা দেখা আমাদের কর্তব্য। তাই ওইসব পদে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের অনুমতি নিয়ে মুখ্যমন্ত্রী শুধু নতুন নিয়োগের কথাই নয়, ঘোষণা করেন, এক বছরের বেশি নথিভুক্ত এবং নিজেদের সদস্যদের ঋণ দেওয়ার ব্যবস্থা করেছে, এমন স্বনির্ভর গোষ্ঠীকে বার্ষিক পাঁচ হাজার টাকা আর্থিক অনুদান দেওয়া হবে। এতে রাজ্য সরকারের বছরে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয় হবে। কিন্তু গ্রাম ও শহরের দরিদ্র মহিলাদের স্বনির্ভরতা ও ক্ষমতায়নের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

বিধানসভায় বললেন অরূপ বিশ্বাস
পরিকাঠামো গড়তে গত ৮ বছরে বাড়তি
চার হাজার কোটি খরচ করেছে পূর্ত দপ্তর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাম জমানায় বরাদ্দের পুরো অর্থ খরচ হয়নি, অথচ মা-মাটি-মানুষ সরকারের আমলে বরাদ্দের তুলনায় বাড়তি প্রায় চার হাজার কোটি টাকা খরচ করে পরিকাঠামো গড়েছে পূর্ত দপ্তর। বুধবার বিধানসভা অধিবেশনের দ্বিতীয়ার্ধে পূর্ত দপ্তরের বাজেট বিতর্কের জবাবি ভাষণে পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস এই তথ্য পরিবেশন করেন।
বিশদ

সন্ধ্যায় দেখতে এলেন মমতা
অপারেশন সফল, খুশিতে পিজি’র
ডাক্তারদের মিষ্টি খাওয়ালেন অনুব্রত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অপারেশন সফল। তাই পিজি হাসপাতালের দক্ষ সার্জেনদের উপর বেজায় খুশি বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তাই ডাক্তার, নার্স থেকে ওয়ার্ড বয়, অ্যাটেনডেন্ট থেকে সাফাইকর্মী, সকলের জন্যই মিষ্টির ব্যবস্থা করেছেন অনুব্রত।
বিশদ

  এমপ্লয়িজ স্টেট ইনসিওরেন্স কর্পোরেশনে সর্বোচ্চ ভোট পেয়ে জয়ী তৃণমূলের দোলা সেন, অভিনন্দন মুখ্যমন্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ জুলাই: কর্ণাটক ইস্যুতে সংসদে দুই দল একজোট হয়ে বিজেপির বিরুদ্ধে দাঁড়ালেও ‘এমপ্লয়িজ স্টেট ইনসিওরেন্স কর্পোরেশন’ (ইএসআইসি)র সদস্য নির্বাচনকে ঘিরে এদিন কংগ্রেস-তৃণমূল ব্যাপক বিতর্ক বাঁধল। তৃণমূলের রাজ্যসভার এমপি তথা দলের শ্রমিক সংগঠনের নেত্রী দোলা সেন ৯০টি ভোট পেয়ে জয়ী হলেন।
বিশদ

  কর্ণাটকে সরকার ফেলতে নোংরা খেলায় মেতেছে বিজেপি, নিন্দা প্রস্তাব বিধানসভায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কর্ণাটকে জেডিইউ (এস)-কংগ্রেস জোট সরকারকে উৎখাত করার জন্য বিজেপি নোংরা খেলায় মেতেছে, এই অভিযোগ তুলে বিশেষ নিন্দা প্রস্তাব গৃহীত হল রাজ্য বিধানসভায়। নিন্দা প্রস্তাব এনে সমস্বরে সরব হল শাসকদল তৃণমূল এবং বিরোধী বাম-কংগ্রেস।
বিশদ

সিঙ্গুরে সেই জমিতে কৃষিকাজ কমছে, মমতার
দেওয়া পরিসংখ্যানকে হাতিয়ার করল বিরোধীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিঙ্গুরে টাটাদের গাড়ি কারখানার জন্য একদা অধিগৃহীত জমি সংশ্লিষ্ট কৃষকদের ফেরত দেওয়ার পর সেখানে রাজ্য সরকারের উৎসাহে পূর্ণোদ্যমে কৃষিকাজ চলছে বলে দাবি করা হয়েছিল। বিগত দিনে বারবার এমন দাবি করা হলেও সরকারি পরিসংখ্যান উদ্ধৃত করেই বুধবার বিধানসভায় দাঁড়িয়ে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন যে সেখানে কৃষিকাজ ক্রমশ কমছে।
বিশদ

দলবদলে শেষ কথা দিলীপের, বেনো জল
ঠেকাতে আরএসএসের চাপে নত বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এখন থেকে জার্সি বদলে ভিন দল থেকে যে কেউ আর বিজেপিতে যোগ দিতে পারবেন না। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ চূড়ান্ত অনুমোদন দিলেই গেরুয়া শিবিরে ঢুকতে আগ্রহীকে সবুজ সঙ্কেত দেওয়া হবে। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (আরএসএস) চাপে সর্বভারতীয় বিজেপির তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

রাজ্যে আট মাস ধরে পোস্টিংয়ের
অপেক্ষায় ১৪ জন আইএএস

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: সদ্য পাশ করা আইএএস অফিসারদের প্রশিক্ষণের পর কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে তিন মাসের জন্য নিয়োগ করা হয়। নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর ২০১৫ সাল থেকে এই নিয়ম চালু হয়েছে। কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অব পার্সোনেল ট্রেনিং (ডিওপিটি) মন্ত্রক ওই আইএএস অফিসারদের প্রশিক্ষণের ব্যবস্থা করে।
বিশদ

প্রতিবাদে নকল অধিবেশন বিরোধীদের
মুখ্যমন্ত্রীর হাতে থাকা দপ্তরগুলির
বাজেট পাশ হয়ে গেল গিলোটিনে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বরাষ্ট্র সহ মুখ্যমন্ত্রীর হাতে থাকা দপ্তরগুলির বাজেট বুধবার বিনা আলোচনায় বিধানসভায় পাশ হয়ে গেল। পরিষদীয় ভাষায় যাকে ‘গিলোটিনড’ বলা হয়। এর প্রতিবাদে সভা থেকে বেরিয়ে গিয়ে বিধানসভা ভবনের অলিন্দে নকল অধিবেশন করেন বাম ও কংগ্রেস বিধায়করা।
বিশদ

  আজ দলের সব বিধায়কের সঙ্গে বৈঠকে বসছেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, বৃহস্পতিবার দলের সমস্ত বিধায়ককে নিয়ে লোকসভা নির্বাচনোত্তর পর্যালোচনায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে দলের শীর্ষস্তরে কয়েক দফা এবং জেলাভিত্তিক নেতা-নেত্রীদের নিয়ে আলোচনা সেরে ফেলেছেন তিনি।
বিশদ

  ফের বাড়ল সময়, ২৫ জুলাইয়ের মধ্যে ভর্তি শেষ করার বিজ্ঞপ্তি উচ্চশিক্ষা দপ্তরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের একবার ভর্তির সময় বৃদ্ধি করল সরকার। ২৫ জুলাইয়ের মধ্যে ফাঁকা আসন পূরণ করার সময় দিল উচ্চশিক্ষা দপ্তর। বুধবার এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করল তারা। আগে ভর্তির শেষ সময় ছিল ১০ জুলাই। ফলে আরও দু’সপ্তাহের মতো সময় দেওয়া হল।
বিশদ

Pages: 12345

একনজরে
 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস ...

 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: জেমস নিসামের বল যুজবেন্দ্র চাহালের ব্যাটের কানা ছুঁয়ে উইকেটরক্ষক টম লাথামের দস্তানায় জমা পড়তেই অধিনায়ক কেন উইলিয়ামসন বুকে টেনে নিলেন মার্টিন গাপটিলকে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পাত্রের বাড়ির দাবিমতো বাপের বাড়ি থেকে টাকা আনতে না পারায় বিয়ের সাড়ে ৪ মাসের মধ্যে এক গৃহবধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল তাঁর শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আতিফা খাতুন (১৬)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM

 মুচিপাড়া ডাকাতি: একজন কনস্টেবল পলাতক

06:46:00 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

06:44:41 PM