Bartaman Patrika
রাজ্য
 

বিদ্যাসাগরের মূর্তি ভাঙা
বিজেপির চক্রান্ত: মমতা

 দেবাঞ্জন দাস ও হরিহর ঘোষাল, আগরপাড়া ও কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এটা বিজেপির পূর্বপরিকল্পিত চক্রান্ত। বুধবার পানিহাটির বিধানসভার আগরপাড়ার উসুমপুরে বিদ্যাসাগর ক্রীড়াঙ্গনে দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে জনসভায় বক্তব্য রাখতে গিয়ে মমতা এ কথা বলেন। শুধু তাই নয়, বাংলার সংস্কৃতির উপর এটা এক চরম আঘাত বলে মত পোষণ করেন মমতা। তিনি বলেন, বিদ্যাসাগরকে অপমান, অসম্মান শুধু নয়, এটা পূর্বপরিকল্পিত অপরাধমূলক এবং সাম্প্রদায়িক চক্রান্ত।
জনসভার পর তৃণমূল নেত্রী বেলেঘাটা গান্ধী আশ্রম থেকে শ্যামবাজার পাঁচমাথার মোড় পর্যন্ত এক সুবিশাল পদযাত্রা করেন। আগাগোড়া সেই পদযাত্রায় কাতারে কাতারে সাধারণ মানুষ সহ বাংলার বিভিন্ন ক্ষেত্রের গুণী ও বিদ্বজ্জনেরা অংশ নেন। বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ধিক্কারে পদযাত্রায় তাঁরা একটি গাড়িতে বুকের উপর ‘ছিঃ’ লিখে মৌন প্রতিবাদ জানাতে জানাতে যান। সেখানে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন, নাট্যকর্মী শাঁওলি মিত্র, কবি সুবোধ সরকার, অভিনেতা অরিন্দম শীল, জুন মালিয়া, কবি জয় গোস্বামী ও লেখক আবুল বাশার সহ বহু বিশিষ্ট ব্যক্তি। বিকেল ৫টা ৪০ মিনিট নাগাদ পদযাত্রা শুরু হয়। বিবেকানন্দের বাড়ির সামনে কিছুক্ষণ পদযাত্রা থামে। সেখানে স্বামীজির প্রতিকৃতিতে মাল্যদান করেন মমতা। তারপর পদযাত্রা এগয় শ্যামবাজারের দিকে।
এদিকে, আগরপাড়ার সভায় বিজেপি কীভাবে চক্রান্ত করেছে, তা মঞ্চ থেকে একটি ভিডিও মাইক্রোফোনের মাধ্যমে মঞ্চের সামনে থাকা কর্মী, সমর্থকদের শোনান। দু’জন তরুণীকে মঞ্চে ডেকে চক্রান্তকারীদের একটি ভিডিও দেখান। তিনি বলেন, বিদ্যাসাগরকে অপমান করা মানব না। বদলা নেব। তবে, খুনখারাবি করে নয়, একটি ভোটই এই বদলার পক্ষে যথেষ্ট। বাংলার মানুষ সেটা করবে।
তিনি বলেন, টাকা দিয়ে বিজেপি ভোট করাচ্ছে। ওদের এজেন্ট হলে ৫ হাজার টাকা করে দিচ্ছে। বাঁকুড়াতে শুনলাম একটি বাড়িতে গিয়ে যতজন ভোটার রয়েছে, তাদের ভোট পিছু ৫ হাজার টাকা করে দিয়েছে। এভাবে রাজনীতি হয়! আমার ইচ্ছা, নির্বাচনে সমস্ত খরচ করবে নির্বাচন কমিশন। আর রাজনৈতিক দলগুলি শুধু প্রার্থী দেবে। বহুদিন ধরে আমি নির্বাচনী বিধি সংস্কার করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। একদিন তা সফল করবই। তাহলে নির্বাচনে রাজনৈতিক দলগুলির দেদার টাকা বিলি বন্ধ হবে। তিনি বলেন, সিপিএম এখন বিজেপির পরম বন্ধু হয়েছে। গতকালের মিটিংয়ে সিপিএমের কাছে ওরা (বিজেপি) লোক চাইতে পারত।
অমিত শাহের রোড শোকে নিশানা করে মমতা বলেন, ওদের মিছিলে কলকাতার লোক নেই। বিহার, উত্তরপ্রদেশ, রাজস্থান থেকে গুন্ডা এনেছে। তারা রবীন্দ্রনাথ, বিদ্যাসাগর, নেতাজিকে চেনে না। তাই বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। ওরা আবার বলছে, তৃণমূল সেখানে ছিল। আমরা ওদের মিছিলের দিকে তাকাই না। দেশের প্রতি ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, রামমোহন রায়, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়, রবীন্দ্রনাথ ঠাকুরের অবদান তুলে ধরে মমতা বলেন, বাংলা দেশকে অনেক দিয়েছে। আর বিজেপি বাংলার সংস্কৃতিকে ভুলিয়ে দিতে চাইছে। সিপিএম একসময় মার্কস, লেনিন করে আমাদের সংস্কৃতি, মনীষীদের ভুলিয়ে দিতে চেয়েছিল। সেই পথেই বিজেপি হাঁটছে। নেতাজি, স্বামী বিবেকানন্দ, নজরুল, রবীন্দ্রনাথকে ভুলিয়ে দেওয়ার গেমপ্ল্যান করছে বিজেপি। আমরা তা হতে দেব না। হোটেল, গেস্ট হাউসে ভিন রাজ্য থেকে ওরা লোকজন এনে রেখেছে। সব খালি করে দেওয়ার জন্য বলেছি। এদিন তিনি বিজেপির বিরুদ্ধে আরও একটি গুরুতর অভিযোগ তুলে বলেন, কেন্দ্রীয় বাহিনীর পোশাক পরে বিজেপি ক্যাডার ঢোকাচ্ছে। আমার কাছে তার প্রমাণও রয়েছে। সিপিএম নন্দীগ্রাম, সিঙ্গুরে এরকম করেছিল। বিজেপি সরকার কোনও কথা রাখেনি। এবার বাংলা, ওড়িশা, পাঞ্জাব, মহারাষ্ট্র, বিহার সহ কয়েকটি রাজ্যে বিজেপি গোহারা হবে। সবমিলিয়ে ১০০ আসন হবে কি না সন্দেহ।

বেনজির কোপ কমিশনের
প্রচার শেষ আজই, অপসারিত রাজ্য স্বরাষ্ট্র সচিব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইনশৃঙ্খলার দোহাই দিয়ে নজিরবিহীনভাবে এরাজ্যে নির্বাচনী প্রচারের সময় ২৪ ঘণ্টা কমিয়ে দিল কেন্দ্রীয় নির্বাচন কমিশন। আজ বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত সপ্তম দফার ন’টি লোকসভা কেন্দ্রে প্রচার করা যাবে। সেইসঙ্গে অপসারণ করা হল রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে। তিনি গত সোমবার কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকে চিঠি লিখেছিলেন। সেই চিঠিকে ভালোভাবে নেয়নি কমিশন। তাই তাঁকে অপসারণ করা হল। মুখ্যসচিব মলয় দে এখন থেকে স্বরাষ্ট্রসচিবের দায়িত্ব পালন করবেন। সেই সঙ্গে বাংলা থেকে সরিয়ে দেওয়া হল এডিজি সিআইডি রাজীব কুমারকে। তাঁকে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকে যোগ দিতে হবে। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় দিল্লিতে নির্বাচন সদন থেকে সাংবাদিক বৈঠক করে এই নজিরবিহীন নির্দেশের কথা জানিয়ে দেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন।
বিশদ

মোদি-অমিত শাহের নির্দেশে
চলছে কমিশন, তোপ মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংবিধানের ৩২৪ ধারা প্রয়োগ করার মতো নজিরবিহীন সিদ্ধান্তে ক্ষুব্ধ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, নরেন্দ্র মোদি-অমিত শাহর নির্দেশেই এই কাজ করেছে নির্বাচন কমিশন। এই অভিযোগ করেই থেমে থাকেননি মমতা। ক্ষোভ উগড়ে দিয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, মঙ্গলবার রোড শো থেকে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের তাণ্ডব এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার পর বুধবার সকালে অমিত শাহ সাংবাদিক সম্মেলন করে নির্বাচন কমিশনকে হুমকি দিয়েছেন।
বিশদ

ডান্ডা নিয়ে অমিতের রোড শোয়ে
যেতে বলেন বিজেপি নেতাই
ভাইরাল ভিডিওতে তোলপাড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সন্ধ্যায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙা ও বিদ্যাসাগর কলেজ তছনছ করা নিয়ে তোলপাড় চলছে দেশজুড়ে। তৃণমূল-বিজেপি একে-অন্যকে দুষছে। বুধবারও তার মাত্রা বেড়েছে বই কমেনি। ঠিক এমন একটা সময়ে মাসকয়েক আগে বিজেপিতে যোগ দেওয়া আলিপুরের নেতা রাকেশ সিংয়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।
বিশদ

‘ওদের ছোঁড়া ইটের
ঘায়েই মাথা ফাটল’
মনীষা ঘরামি
(বিএ প্রথম বর্ষ, বাংলা অনার্স)

কলকাতা: আমরা ফ্যাসিস্ত বিজেপির সভাপতি অমিত শাহকে কালো পতাকা দেখাতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের গেটে জড়ো হয়েছিলাম। শান্তিপূর্ণ জমায়েত ছিল। মণিশঙ্করদার (মণ্ডল) নেতৃত্বে গো-ব্যাক ধ্বনি দেওয়া হচ্ছিল। আমরা ৬০-৭০ জনের মতো উপস্থিত ছিলাম।
বিশদ

কলেজের ক্ষতি পূরণ করবে সরকার
মূর্তি ভেঙে বাংলার মানুষের মাথা
হেঁট করে দিয়েছে বিজেপি: পার্থ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গেরুয়া বাহিনীর হাত থেকে শিক্ষাঙ্গনও বাদ যাচ্ছে না। মঙ্গলবার বিজেপি সভাপতি অমিত শাহর রোড শো থেকে যেভাবে বিদ্যাসাগর কলেজে তাণ্ডব এবং ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের আবক্ষ মূর্তি ভাঙার ঘটনা ঘটেছে, তার তীব্র নিন্দা করলেন তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
বিশদ

দিনভর অবস্থান, বিক্ষোভ, মিছিলে উত্তাল শহর
অমিত শাহর বিরুদ্ধে এফআইআর
করবে কলেজও, সিদ্ধান্ত বৈঠকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় বিজেপি সভাপতি অমিত শাহর বিরুদ্ধে এফআইআর করার সিদ্ধান্ত নিল বিদ্যাসাগর কলেজ কর্তৃপক্ষ। বুধবার সকালে কলেজের পরিচালন সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। ইতিহাসের অবসরপ্রাপ্ত অধ্যাপক এবং কলেজ পরিচালন সমিতির সভাপতি জীবন মুখোপাধ্যায় বলেন, নারী শিক্ষা এবং তাঁদের সামাজিক সম্মানে বিদ্যাসাগরের অপরিসীম ভূমিকা রয়েছে।
বিশদ

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার বিরুদ্ধে
সরব শিক্ষামহল, নিন্দা উপাচার্যদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় নিন্দায় সরব হয়েছে সব মহলই। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরফেও এই ঘটনার প্রতিবাদ জানিয়ে প্রতিক্রিয়া জানানো হয়েছে। প্রতিবাদে সরব হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরাও। প্ল্যাকার্ড, পোস্টার, অবস্থান হয়েছে বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে।
বিশদ

ওরা নিজেরা ভেঙে বিজেপির
ঘাড়ে দোষ চাপাচ্ছে: মোদি

 বিমল বন্দ্যোপাধ্যায় ও অলকাভ নিয়োগী: টাকি ও ডায়মন্ডহারবার: তৃণমূলের লোকজনই আমাদের উপর হামলা করে এখন রাজনীতি করছে। ওরাই বিদ্যাসাগরের মূর্তি ভেঙে আমাদের উপর দোষ চাপাচ্ছে। কলেজ স্ট্রিটে অমিত শাহের রোড শো’য় অশান্তি প্রসঙ্গে বুধবার ডায়মন্ডহারবারের জনসভা থেকে এমনই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

বাংলায় কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি
তুললেন যোগী আদিত্যনাথ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গে এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে এখানে কেন্দ্রীয় হস্তক্ষেপের প্রয়োজন রয়েছে বলে মনে করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বুধবার রাজ্য বিজেপি অফিসে এক সাংবাদিক সম্মেলনে তিনি অভিযোগ করেন, মঙ্গলবার অমিত শাহের রোড-শোতে তৃণমূলের গুন্ডারা পরিকল্পনা করে হামলা করেছে।
বিশদ

আদালতের নির্দেশ সত্ত্বেও ছাড়তে বিলম্ব কেন?
বিদ্রুপ করে ছবি পোস্ট করায় প্রিয়াঙ্কা শর্মাকে প্রথমেই
গ্রেপ্তার করাটা ঠিক হয়নি, মন্তব্য সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৫ মে: ব্যঙ্গ বিদ্রুপ করে ছবি পোস্ট করার জন্য প্রথমেই গ্রেপ্তার করাটা ঠিক হয়নি বলে প্রিয়াঙ্কা শর্মা ইস্যুতে আজ মন্তব্য করল সুপ্রিম কোর্ট। একইসঙ্গে আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মাকে কেন ছাড়া হয়নি? রাজ্য সরকারকে প্রশ্নের মুখে দাঁড় করাল সুপ্রিম কোর্ট।
বিশদ

শেষ দফায় অবাধ ভোট হলে বামেরা
চমকে দেওয়ার ফল করবে: ইয়েচুরি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে শেষ দফার নির্বাচনে মানুষ যদি তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুযোগ পায়, তাহলে এই ভোটে বাংলায় চমকে দেওয়ার মতো ফল করবে বামেরা। মেরুকরণের রাজনীতির মাধ্যমে তৃণমূল ও বিজেপি যতই প্রচারের আলোয় থাকুক না কেন, বাংলার বহু শান্তিকামী মানুষের মেজাজ কিন্তু এবার ভিন্ন সুরেই কথা বলেছে। আগামী ২৩ তারিখ ফল প্রকাশ হলে সেটা প্রমাণ হবে।
বিশদ

ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি সরকার গড়ার
মতো অবস্থায় চলে গিয়েছে, দাবি অমিত শাহের  

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
বিশদ

মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে বিজেপির নেতারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার অমিত শাহের রোড-শোতে হামলার প্রতিবাদে এদিন দলের রাজ্য নেতৃত্ব সকাল থেকেই মাঠে নেমে পড়ল। দুপুরে এ নিয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি তোলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
বিশদ

দক্ষিণ ২৪ পরগনা সমাজবিরোধীদের মৃগয়াক্ষেত্র,
অবাধ ভোটের পরিবেশ নেই, বলছে বাম শিবির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ২৪ পরগনায় আইনের শাসন বলতে কিছু নেই। গোটা জেলা এখন বারুদের স্তূপের উপর দাঁড়িয়ে। সমাজবিরোধীদের মৃগয়াক্ষেত্রে পরিণত হয়েছে এই জেলা। এই অবস্থায় সেখানকার চারটি লোকসভা কেন্দ্রে কিছুতেই অবাধ ও শান্তিপূর্ণ ভোট হতে পারে না।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...

  বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে। ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM