Bartaman Patrika
রাজ্য
 

‘ওদের ছোঁড়া ইটের
ঘায়েই মাথা ফাটল’
মনীষা ঘরামি
(বিএ প্রথম বর্ষ, বাংলা অনার্স)

মনীষা ঘরামি (বিএ প্রথম বর্ষ, বাংলা অনার্স), কলকাতা: আমরা ফ্যাসিস্ত বিজেপির সভাপতি অমিত শাহকে কালো পতাকা দেখাতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের গেটে জড়ো হয়েছিলাম। শান্তিপূর্ণ জমায়েত ছিল। মণিশঙ্করদার (মণ্ডল) নেতৃত্বে গো-ব্যাক ধ্বনি দেওয়া হচ্ছিল। আমরা ৬০-৭০ জনের মতো উপস্থিত ছিলাম। কিন্তু মিছিলটি যখন বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে আসে, তখনই বিজেপি সমর্থকরা আমাদের কটূক্তি করতে থাকে। এমন নোংরা ইঙ্গিত করে যা বর্ণনা করা যায় না। আমরাও প্রতিবাদ করি। কিন্তু আমাদের সঙ্গে প্ল্যাকার্ড আর কালো পতাকা ছাড়া একটা কাঠের টুকরোও ছিল না। আর ওদের ছিল লাঠি, কাঠের বাটাম এবং রড। প্রথমে ওরা রাস্তা থেকে চায়ের ভাঁড় তুলে ছুঁড়তে থাকে। তারপর শুরু হয় ইটবৃষ্টি। ভাঁড় বা ইটের টুকরোতেই আমার মাথা ফেটে যায়। অনেকক্ষণ ব্ল্যাক আউট ছিলাম। কিন্তু আক্রমণ তখনও থামেনি। ওরা আমাদের উপর এসে ঝাঁপিয়ে পড়ে। মণিদাকে মারতে থাকে। আমরা বাঁচাতে গেলে ছাত্রীদেরও রেয়াত করেনি। এলোপাথারি লাথি-ঘুসি পড়ে আমাদের উপর। ফের আহত হই। বাঁশ, কাঠের বাটাম দিয়েও ছাত্রছাত্রীদের ওরা মারধর করে। রড ছুঁড়ে মারে।
এরপরেই ওরা আরও একটি কদর্য কাজ করে। প্লাস্টিকের বোতলে মূত্রত্যাগ করে সেটা ছুঁড়ে মারে আমাদের দিকে। ওদের আক্রমণে ব্যবহার করা রড, বাঁশ, কাঠের বাটাম, গাড়ির যন্ত্রাংশ এবং সেই বোতলগুলি বিশ্ববিদ্যালয়ের গেটে জড়ো করে বিক্ষোভ দেখিয়েছি। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে সান্ত্বনা দিয়েছেন। তিনি বলেছেন, এই আক্রমণ যারা করেছে, বিদ্যাসাগরের মূর্তি পর্যন্ত ভাঙতে যাদের হাত কাঁপেনি, দেখো, বাংলার মানুষ তাদের ঠিক ছুঁড়ে ফেলে দেবে। সেটাই এখন আমার কাছে সান্ত্বনা।
তবে, এই বিভীষিকা আমাদের মধ্যে বহুদিন থাকবে। অনেক ছাত্রছাত্রী আহত হলেও তারা প্রতিবাদ জানাতে আসতে পারেনি। কারণ, আতঙ্কে তাদের বাড়ি থেকে ছাড়েননি অভিভাবকেরা। আমরা যাঁরা হস্টেলে বা কাছাকাছি থাকি, তারাই বিক্ষোভ দেখিয়েছি। শিক্ষাঙ্গণে এরকম নোংরাভাবে আক্রমণ চালানো লোকজনের বাংলার সংস্কৃতির সঙ্গে কোনও পরিচয় আছে, এটা মানতে পারি না। তাদের কথাবার্তা শুনেও তাই মনে হয়েছে। উত্তরপ্রদেশ, বিহার বা অন্য কোনও রাজ্য থেকে এসে তারা র্যা লির বহর বাড়িয়েছিল। তাই এতটা আগ্রাসী হয়ে উঠতে পেরেছে তারা।
বেনজির কোপ কমিশনের
প্রচার শেষ আজই, অপসারিত রাজ্য স্বরাষ্ট্র সচিব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইনশৃঙ্খলার দোহাই দিয়ে নজিরবিহীনভাবে এরাজ্যে নির্বাচনী প্রচারের সময় ২৪ ঘণ্টা কমিয়ে দিল কেন্দ্রীয় নির্বাচন কমিশন। আজ বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত সপ্তম দফার ন’টি লোকসভা কেন্দ্রে প্রচার করা যাবে। সেইসঙ্গে অপসারণ করা হল রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে। তিনি গত সোমবার কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকে চিঠি লিখেছিলেন। সেই চিঠিকে ভালোভাবে নেয়নি কমিশন। তাই তাঁকে অপসারণ করা হল। মুখ্যসচিব মলয় দে এখন থেকে স্বরাষ্ট্রসচিবের দায়িত্ব পালন করবেন। সেই সঙ্গে বাংলা থেকে সরিয়ে দেওয়া হল এডিজি সিআইডি রাজীব কুমারকে। তাঁকে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকে যোগ দিতে হবে। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় দিল্লিতে নির্বাচন সদন থেকে সাংবাদিক বৈঠক করে এই নজিরবিহীন নির্দেশের কথা জানিয়ে দেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন।
বিশদ

মোদি-অমিত শাহের নির্দেশে
চলছে কমিশন, তোপ মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংবিধানের ৩২৪ ধারা প্রয়োগ করার মতো নজিরবিহীন সিদ্ধান্তে ক্ষুব্ধ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, নরেন্দ্র মোদি-অমিত শাহর নির্দেশেই এই কাজ করেছে নির্বাচন কমিশন। এই অভিযোগ করেই থেমে থাকেননি মমতা। ক্ষোভ উগড়ে দিয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, মঙ্গলবার রোড শো থেকে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের তাণ্ডব এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার পর বুধবার সকালে অমিত শাহ সাংবাদিক সম্মেলন করে নির্বাচন কমিশনকে হুমকি দিয়েছেন।
বিশদ

ডান্ডা নিয়ে অমিতের রোড শোয়ে
যেতে বলেন বিজেপি নেতাই
ভাইরাল ভিডিওতে তোলপাড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সন্ধ্যায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙা ও বিদ্যাসাগর কলেজ তছনছ করা নিয়ে তোলপাড় চলছে দেশজুড়ে। তৃণমূল-বিজেপি একে-অন্যকে দুষছে। বুধবারও তার মাত্রা বেড়েছে বই কমেনি। ঠিক এমন একটা সময়ে মাসকয়েক আগে বিজেপিতে যোগ দেওয়া আলিপুরের নেতা রাকেশ সিংয়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।
বিশদ

বিদ্যাসাগরের মূর্তি ভাঙা
বিজেপির চক্রান্ত: মমতা

দেবাঞ্জন দাস ও হরিহর ঘোষাল, আগরপাড়া ও কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এটা বিজেপির পূর্বপরিকল্পিত চক্রান্ত। বুধবার পানিহাটির বিধানসভার আগরপাড়ার উসুমপুরে বিদ্যাসাগর ক্রীড়াঙ্গনে দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে জনসভায় বক্তব্য রাখতে গিয়ে মমতা এ কথা বলেন।
বিশদ

কলেজের ক্ষতি পূরণ করবে সরকার
মূর্তি ভেঙে বাংলার মানুষের মাথা
হেঁট করে দিয়েছে বিজেপি: পার্থ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গেরুয়া বাহিনীর হাত থেকে শিক্ষাঙ্গনও বাদ যাচ্ছে না। মঙ্গলবার বিজেপি সভাপতি অমিত শাহর রোড শো থেকে যেভাবে বিদ্যাসাগর কলেজে তাণ্ডব এবং ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের আবক্ষ মূর্তি ভাঙার ঘটনা ঘটেছে, তার তীব্র নিন্দা করলেন তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
বিশদ

দিনভর অবস্থান, বিক্ষোভ, মিছিলে উত্তাল শহর
অমিত শাহর বিরুদ্ধে এফআইআর
করবে কলেজও, সিদ্ধান্ত বৈঠকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় বিজেপি সভাপতি অমিত শাহর বিরুদ্ধে এফআইআর করার সিদ্ধান্ত নিল বিদ্যাসাগর কলেজ কর্তৃপক্ষ। বুধবার সকালে কলেজের পরিচালন সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। ইতিহাসের অবসরপ্রাপ্ত অধ্যাপক এবং কলেজ পরিচালন সমিতির সভাপতি জীবন মুখোপাধ্যায় বলেন, নারী শিক্ষা এবং তাঁদের সামাজিক সম্মানে বিদ্যাসাগরের অপরিসীম ভূমিকা রয়েছে।
বিশদ

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার বিরুদ্ধে
সরব শিক্ষামহল, নিন্দা উপাচার্যদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় নিন্দায় সরব হয়েছে সব মহলই। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরফেও এই ঘটনার প্রতিবাদ জানিয়ে প্রতিক্রিয়া জানানো হয়েছে। প্রতিবাদে সরব হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরাও। প্ল্যাকার্ড, পোস্টার, অবস্থান হয়েছে বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে।
বিশদ

ওরা নিজেরা ভেঙে বিজেপির
ঘাড়ে দোষ চাপাচ্ছে: মোদি

 বিমল বন্দ্যোপাধ্যায় ও অলকাভ নিয়োগী: টাকি ও ডায়মন্ডহারবার: তৃণমূলের লোকজনই আমাদের উপর হামলা করে এখন রাজনীতি করছে। ওরাই বিদ্যাসাগরের মূর্তি ভেঙে আমাদের উপর দোষ চাপাচ্ছে। কলেজ স্ট্রিটে অমিত শাহের রোড শো’য় অশান্তি প্রসঙ্গে বুধবার ডায়মন্ডহারবারের জনসভা থেকে এমনই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

বাংলায় কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি
তুললেন যোগী আদিত্যনাথ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গে এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে এখানে কেন্দ্রীয় হস্তক্ষেপের প্রয়োজন রয়েছে বলে মনে করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বুধবার রাজ্য বিজেপি অফিসে এক সাংবাদিক সম্মেলনে তিনি অভিযোগ করেন, মঙ্গলবার অমিত শাহের রোড-শোতে তৃণমূলের গুন্ডারা পরিকল্পনা করে হামলা করেছে।
বিশদ

আদালতের নির্দেশ সত্ত্বেও ছাড়তে বিলম্ব কেন?
বিদ্রুপ করে ছবি পোস্ট করায় প্রিয়াঙ্কা শর্মাকে প্রথমেই
গ্রেপ্তার করাটা ঠিক হয়নি, মন্তব্য সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৫ মে: ব্যঙ্গ বিদ্রুপ করে ছবি পোস্ট করার জন্য প্রথমেই গ্রেপ্তার করাটা ঠিক হয়নি বলে প্রিয়াঙ্কা শর্মা ইস্যুতে আজ মন্তব্য করল সুপ্রিম কোর্ট। একইসঙ্গে আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মাকে কেন ছাড়া হয়নি? রাজ্য সরকারকে প্রশ্নের মুখে দাঁড় করাল সুপ্রিম কোর্ট।
বিশদ

শেষ দফায় অবাধ ভোট হলে বামেরা
চমকে দেওয়ার ফল করবে: ইয়েচুরি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে শেষ দফার নির্বাচনে মানুষ যদি তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুযোগ পায়, তাহলে এই ভোটে বাংলায় চমকে দেওয়ার মতো ফল করবে বামেরা। মেরুকরণের রাজনীতির মাধ্যমে তৃণমূল ও বিজেপি যতই প্রচারের আলোয় থাকুক না কেন, বাংলার বহু শান্তিকামী মানুষের মেজাজ কিন্তু এবার ভিন্ন সুরেই কথা বলেছে। আগামী ২৩ তারিখ ফল প্রকাশ হলে সেটা প্রমাণ হবে।
বিশদ

ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি সরকার গড়ার
মতো অবস্থায় চলে গিয়েছে, দাবি অমিত শাহের  

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
বিশদ

মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে বিজেপির নেতারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার অমিত শাহের রোড-শোতে হামলার প্রতিবাদে এদিন দলের রাজ্য নেতৃত্ব সকাল থেকেই মাঠে নেমে পড়ল। দুপুরে এ নিয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি তোলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
বিশদ

দক্ষিণ ২৪ পরগনা সমাজবিরোধীদের মৃগয়াক্ষেত্র,
অবাধ ভোটের পরিবেশ নেই, বলছে বাম শিবির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ২৪ পরগনায় আইনের শাসন বলতে কিছু নেই। গোটা জেলা এখন বারুদের স্তূপের উপর দাঁড়িয়ে। সমাজবিরোধীদের মৃগয়াক্ষেত্রে পরিণত হয়েছে এই জেলা। এই অবস্থায় সেখানকার চারটি লোকসভা কেন্দ্রে কিছুতেই অবাধ ও শান্তিপূর্ণ ভোট হতে পারে না।
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM