Bartaman Patrika
রাজ্য
 

ভোটের জন্য গুলি, গালি, রক্তদৃশ্য দেখে
খুদেদের সিংহভাগ ভবিষ্যতে রাজনীতিতে আর আসতে চাইবে না, মত মনোবিদদের

বিশ্বজিৎ দাস, কলকাতা: কখনও অল্পবয়সি যুবকের জামা ভিজে গিয়েছে রক্তে। বুকে গুলি লেগেছে। কখনও ভোটের লাইনে আধাসেনার সামনেই প্রতিপক্ষকে ঘিরে ধরে চলছে তুমুল মার। কখনও আবার ডাকাবুকো প্রার্থী গাদাখানেক দেহরক্ষী নিয়ে রণংদেহি হয়ে রাস্তায় ছুটছেন বিরুদ্ধপক্ষের সমর্থকদের দিকে। কখনও এক নেত্রী বুথে ঢুকে আঙুল তুলে ধমকাচ্ছেন প্রিসাইডিং অফিসারকে। আবার টিভি’র পর্দায় একাধিক পক্ষের আলোচনার সময়, আলোচনা চলছে না ঝগড়া— বোঝা মুশকিল! আর তার মাঝেই বিশিষ্টজনরা কেউ কেউ তেড়ে যাচ্ছেন একে অন্যের দিকে। সপ্তম দফা এখনও বাকি! তার আগেই প্রায় একমাস ধরে এইসব কাণ্ড ঘটে চলল।
বছরের পর বছর ধরে ভোট মানেই যে টিভি’র পর্দার এইসব দৃশ্য, তা গা সওয়া হয়ে গিয়েছে অধিকাংশ রাজ্যবাসীর। ডিজিটাল ও সোশ্যাল মিডিয়ার দৌলতে এমন অজস্র দৃশ্য এখন লাখো মানুষের মোবাইলবন্দি। কিন্তু, শুধু তো প্রাপ্তবয়স্করাই নন, বাংলার হাজার হাজার বাড়ির খুদেরাও যে সকাল-সন্ধ্যা দেখছে ভোট-উৎসবের নামে এইসব উগ্র দৃশ্য। কখনও টিভিতে, কখনও কাগজে, কখনও আবার ডিজিটাল মিডিয়ায়—মোবাইল নিয়ে খুট খুট করতে করতে। এর পরিণতি কী হতে পারে?
শহরের মনোরোগ বিশেষজ্ঞ ও মনোবিদরা জানালেন, ভোট নিয়ে হানাহানি, মারধর, একে অন্যের দিকে গালিগালাজ— বাড়ির খুদেদের মধ্যে এইসব দৃশ্যের ফল হবে সুদূরপ্রসারী। প্রথমত, তারা বুঝতেই পারবে না, এইসব বিশিষ্টজন, জনপ্রতিনিধি, অনেকের কাছে শ্রদ্ধেয় মানুষকে ঠিক কোন জায়গায় রাখবে? কোনটা খারাপ আর কোনটা ভালো, তা নিয়ে গভীর সংশয় ও দ্বন্দ্ব তৈরি হবে মনে। ভোট ও সংসদীয় রাজনীতি সম্পর্কেও এক ধরনের নিস্পৃহতা তৈরি হওয়া আশ্চর্য নয়। এ ধরনের নিস্পৃহতা থেকেই ভবিষ্যতে এই খুদেদের অধিকাংশ রাজনীতিতে আসতে চাইবে না। অন্তত বুদ্ধিমান, বিচক্ষণরা তো বটেই।
বিশিষ্ট মনস্তাত্ত্বিক ডাঃ দেবাঞ্জন পান বলেন, টিভির পর্দায় ভোট নিয়ে বড়রা ঝগড়া করছে, নিজেদের গালমন্দ করছে, অকথা-কুকথা বলছে— এসব দেখে ছোটদের মনে হতেই পারেই, কে ঠিক? তার বাবা-মা-দাদু-দিদা-ঠাকুরদা-ঠাম্মা বড়দের সম্পর্কে যে শ্রদ্ধার ছবি তুলে ধরেছে, সেটা ঠিক, নাকি টিভিতে বড়রা যা করছেন, সেটা? বিখ্যাত মানুষজন সম্পর্কে যে ধারণা তারা বইতে পড়ে তৈরি করেছে, সেটা ঠিক, নাকি, বিখ্যাত মানুষজন ভোটের লড়াইয়ে নামলে যে এমন হয়ে পড়েন, সেটা?
বিশিষ্ট মনোবিদ ডঃ অমিত চক্রবর্তী বলেন, ভোটের জন্য গুলিগোলা, খুন, রক্তের স্রোত টিভিতে দেখা ছোটদের জন্য ভয়ানক হতে পারে। নামকরা মানুষজনকে গালিগালাজের বন্যা ছোটাতে দেখে তারা ভালোমন্দের ফারাকই করতে পারবে না। অভিভাবকদের মাধ্যমে গড়ে তোলা বড়দের সম্পর্কে ধারণা এবং ভালো-মন্দের ফারাক সম্পর্কে একটি সংশয় তৈরি হবে মনে। বলা বাহুল্য, সেই সংশয় থেকে ভবিষ্যতে ভোট, সংসদীয় রাজনীতি থেকে তারা নিরাপদ দূরত্ব বজায় রাখতে চাইবে। ভবিষ্যতে এসব নিয়ে কোনও অনুভূতি না থাকাটাও আশ্চর্য নয়। বলতে খারাপ লাগলেও এটা অনুমান করা অসঙ্গত হবে না যে, ভোটের অশান্তি দেখা এইসব খুদেদের সিংহভাগই ভবিষ্যতে সংসদীয় রাজনীতিতে আসতে চাইবে না। আমরা বারবার সুদক্ষ, উচ্চশিক্ষিত যে একঝাঁক যুবক-যুবতীকে রাজনীতির আঙিনায় খুঁজতে থাকি, খুঁজতেই থাকি, শেষে আর পাই না, তার অন্যতম কারণ কিন্তু এটাই। ভোট ও রাজনীতি মানেই হিংসা, গালি, কুকথার স্রোত— এ যদি তারা জীবনের গোড়াতেই বুঝে যায়, তাহলে পরে সেই জায়গায় আসবে?
মনোবিদ মৌপালী ঘোষ বলেন, টিভির পর্দায় ভোটকে কেন্দ্র করে ক্রমাগত এই হিংসা দেখার আরও খারাপ প্রভাব পড়তে পারে শিশুদের মনে। তারা এগুলি শিখলেও আশ্চর্য হওয়ার কিছু নেই। ধৈর্য কমে যাওয়া, কথায় কথায় হাত তোলা, গাল দেওয়া—এগুলি যদি তথাকথিত বিখ্যাত মানুষজন, নেতারা করেন—তাহলে টিভি দেখে শিশুরা সেটা শিখলে, অনুকরণ করলে আশ্চর্য হওয়ার কী আছে!
আজ ঝড়-বৃষ্টির সম্ভাবনা, কাল
থেকে স্বমহিমায় ফিরবে গরম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাল বুধবারের পর গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ফের ফিরবে আগের সেই তপ্ত চেহারায়। ঝড়বৃষ্টির অনুকূল পরিস্থিতি বিদায় নিতে শুরু করেছে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। ফলে তাপমাত্রা ফের বাড়বে। কলকাতা ও সংলগ্ন এলাকায় অস্বস্তিকর ভ্যাপসা গরম ফিরে আসবে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে দাপট বাড়বে শুকনো গরমের।
বিশদ

অমিত শাহের রোড
শোয়ে রণক্ষেত্র শহর
ভাঙা হল বিদ্যাসাগরের মূর্তি, আগুন, সংঘর্ষ, ইটবৃষ্টি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি সভাপতি অমিত শাহের রোড শো’কে কেন্দ্র করে তাণ্ডবের সাক্ষী রইলেন রাজ্যবাসী। রক্ষা পেল না একাধিক শিক্ষা প্রতিষ্ঠানও। চলল দেদার ভাঙচুর এবং অগ্নিসংযোগ। ভাঙচুর করা হয়েছে বিদ্যাসাগরের মূর্তিও। বিষয়টিকে নিন্দনীয় বলে দাবি করে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেন, আমাকে পদপিষ্ট করার ছক ছিল। আমি নির্বাচন কমিশনের কাছে আবেদন করব উপযুক্ত ব্যবস্থা নেওয়ার। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, ভিন রাজ্য থেকে লোকজন এনে রাজ্য অশান্ত করতে চাইছে বিজেপি। এসব বরদাস্ত করব না।
বিশদ

 এবার বদলা চাই,
বুঝে নেব ২৩শে: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অমিত শাহর রোড শো ঘিরে গেরুয়া শিবিরের তাণ্ডব এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় ক্ষুব্ধ তৃণমূল সুপ্রিমোর হুঁশিয়ারি, আগে বলেছিলাম বদলা নয়, বদল চাই। বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের এই তাণ্ডব এবং বরেণ্য ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার পর এখন বলছি, এবার বদলা চাই, গণতান্ত্রিকভাবেই বদলা চাই।
বিশদ

ষষ্ঠ দফায় বিনা কারণেই গুলি
চালিয়েছে বাহিনী, ক্ষুব্ধ রাজ্য
কমিশনে চিঠি দিলেন স্বরাষ্ট্র সচিব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিনা কারণে ষষ্ঠ দফার ভোটে পাঁচ জায়গায় গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী। তাদের এই ভূমিকায় ক্ষুব্ধ রাজ্য সরকার চিঠি দিল নির্বাচন কমিশনকে। রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকে চিঠিতে লিখেছেন, গত ১২ মে ভোটের দিন বিনা প্ররোচনায় গোপীবল্লভপুর, বিষ্ণুপুর, ময়না, ভগবানপুর এবং সবংয়ে গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী।
বিশদ

দেশ বাঁচাতে মমতাকে সমর্থন করুন, আবেদন বিশিষ্টদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশ বাঁচাতে তৃণমূলকে ভোট দিন। মঙ্গলবার এই আবেদন জানালেন বাংলার বিশিষ্টদের একাংশ। পাশাপাশি বিজেপি বিরোধী অন্যান্য দলকে ভোট না দেওয়ারও আর্জি জানালেন তাঁরা।
বিশদ

মমতার ছবি বিকৃত করে গ্রেপ্তার হওয়া বিজেপি নেত্রী ক্ষমা চেয়ে জামিনে মুক্ত

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য করল সুপ্রিম কোর্ট। মুখ্যমন্ত্রীর ছবি নিয়ে ব্যঙ্গ বিদ্রুপ করার জন্য বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মাকে ক্ষমা চাওয়ার নির্দেশ দিল সর্বোচ্চ আদালত।
বিশদ

কাঁকর মেশানো মিষ্টি নিয়ে মমতাকে বিঁধলেন স্মৃতি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায় রসগোল্লায় যত কাঁকর আর মাটি মেশাবেন এবং তা প্রধানমন্ত্রীকে পাঠাবেন, নরেন্দ্র মোদি সেই কাঁকর মেশানো মিষ্টি ‘শঙ্কর’ বা শিবের মতো গ্রহণ করবেন এবং প্রণাম করবেন। যাদবপুরে বিজেপির এক নির্বাচনী জনসভায় এসে মুখ্যমন্ত্রীকে বিঁধতে গিয়ে এমন কথাই শোনালেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।
বিশদ

বাংলায় বিজেপিকে এনেছেন মমতাই, ট্যুইট করে তোপ ইয়েচুরির

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ মে: বিজেপিকে তাঁদের ‘স্বাভাবিক জোটসঙ্গী’ বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। পশ্চিমবঙ্গে বিজেপিকে এনেছেন মমতাই। আজ এভাবেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগলেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।
বিশদ

মমতার প্রচারে নিষেধাজ্ঞা জারির দাবি নিয়ে দিল্লিতে নির্বাচন কমিশনে দরবার বিজেপি’র

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ মে: নির্বাচনী প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর নিষেধাজ্ঞা জারি হোক, এই দাবি জানিয়ে মঙ্গলবার রাতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। কলকাতায় বিজেপি সভাপতি অমিত শাহের রোড-শো’য়ে গোলমালের অভিযোগ নিয়েও কমিশনে সওয়াল খাড়া করল নরেন্দ্র মোদির দল।
বিশদ

 ডুবন্ত ব্যক্তিকে উদ্ধার নৌসেনার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গায় ডুবে থাকা এক ব্যক্তিকে উদ্ধার করল নৌসেনার এক কর্মী। মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে রাজ্যের নৌসেনার সদর দপ্তর আইএনএস সুভাষ সংলগ্ন তক্তাঘাটে।
বিশদ

 ফের বাংলাভাষীদের উচ্ছেদের শঙ্কা অসমে, দাবি বিরোধীদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট মিটতে না মিটতেই ফের জাতীয় নাগরিকপঞ্জিকরণকে (এনআরসি) ঘিরে বিতর্ক মাথাচাড়া দিতে শুরু করেছে। নতুন করে বাংলাভাষীদের উচ্ছেদের মেঘ ঘনাচ্ছে বলে দাবি করছেন এনআরসি বিরোধীরা। 
বিশদ

ভোট বাজারে রাজ্যে কোটি কোটি টাকা উড়ছে, নির্বাচন কমিশন নির্বাক: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের নির্বাচনে রাজ্যে যেভাবে কোটি কোটি টাকা উড়ছে, তা নিয়ে নিজের ক্ষোভ আর আক্ষেপ উগড়ে দিলেন আটবারের লোকসভা আর দু’বার বিধানসভা ভোট লড়ে আসা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

৩ পকসো মামলায় চার্জশিটে অসঙ্গতি, তদন্তকারীদের তীব্র ভর্ৎসনা বিচারকের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনটি ‘পকসো’ মামলায় চার্জশিটে কিছু অসঙ্গতি থাকায় তিন তদন্তকারী পুলিস অফিসার (আইও)-কে কাঠগড়ায় দাঁড় করিয়ে তীব্র ভর্ৎসনা করলেন কলকাতা নগর দায়রা আদালতের মুখ্য বিচারক সিদ্ধার্থ কাঞ্জিলাল। মঙ্গলবার আদালত সূত্রে এ কথা জানা গিয়েছে।
বিশদ

ভোটে হিংসার জন্য মমতাই দায়ী: রাজনাথ
২০১৪-র থেকে বেশি আসন পাবে বিজেপি

নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই):রাজ্যে লোকসভা নির্বাচনে হিংসার অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুলল বিজেপি। একই সঙ্গে, রাজ্যে বাক স্বাধীনতা নেই বলেও তাঁকে নিশানা করেছে গেরুয়া শিবির। মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এপ্রসঙ্গে বলেন, ‘রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা মুখ্যমন্ত্রীর প্রাথমিক দায়িত্ব।
বিশদ

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM

গুয়াহাটির শপিং মলের বাইরে বিস্ফোরণ
গুয়াহাটির জু রোডের একটি শপিং মলের বাইরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ...বিশদ

08:45:31 PM

রাজ্যে ভোট প্রচারের সময় কমল
শেষ দফার নির্বাচনী প্রচারে সময় কমিয়ে দিল নির্বাচন কমিশন। এর ...বিশদ

08:07:49 PM